কলিযুগের অভিশাপ – Bangla Choti Golpo

banglachoti kahini. সীমান্তশা জেলাতে বদলী হয়ে ভাড়া বাসা খুঁজে পেতে খুব কষ্ট হল। কিন্তু তবুও সদরের বেশ ভালো একটা এলাকায় বাসা খুঁজে পেয়ে বেশ নিশ্চিন্ত হলাম। বদলীর আগে শুনেছিলাম সীমান্তশা বেশ অজপাড়া আর ভয়ংকর একটা এলাকা। এই জেলার অন্যান্য এলাকা অজপাড়া হলেও সীমান্তশা সদর পুরোদমে মফস্বল। জেলার কুখ্যাত চার মাকামের গ্রামগুলোতে যদিও কাজের জন্য যাওয়ার দরকার, তবে সরকারী চাকুরে বলে কেউ গায়ে হাত দিবে না বলেই আমার ধারনা।

মফস্বলের সবচেয়ে উন্নত আবাসিক এলাকাতেই বাসাটা ভাড়া পেলাম। সাত তলা বিল্ডিংয়ের চতুর্থ তলায়। তিন রুমের ফ্ল্যাট। দুইটা বাথরুম, একটা বিশাল বারান্দা আর অবরিত বাতাস। আমার খুব পছন্দ হয়ে গিয়েছিল বাসাটা প্রথম দেখাতেই।বাসা ঠিক হওয়ার কিছুদিনের মধ্যেই ঢাকা থেকে বাবা মাকে নিয়ে আসলাম। ওরা চাইছিলনা আমি সীমান্তশার মতো সম্পূর্ণ অজানা জেলাতে একা থাকি। আমিও নিমরাজি হওয়ায়, বাবা মাও সীমান্তশায় মুভ করল।

আমার পঁচিশ বছরের জীবনের প্রথম চাকরিটা ভালভাবেই কাটতে লাগল। কুখ্যাত চার মাকামে গিয়েছি বার দুই এক, কিন্তু তেমন কোন ঘটনাই হয়নি। তাই বরং গ্রাম্য পরিবেশে বেশ দারুণ চাকরিই করতে লাগলাম।আমার রুমে দুটো জানালা। তবে দক্ষিণের জানালাটা বেশ বড়। খুললেই ফুরফুরে বাতাসে ভরে যায় ঘর। আমি প্রতিদিন অফিস থেকে ফিরেই জানালাটা খুলে সারাদিনের ক্লান্তি দূর করি।

এভাবেই আমার চোখে প্রথম ধরা দেয় সে। আমাদের বিল্ডিংটার ঠিক সামনেই আরেকটা বিল্ডিং। আর আমার রুমের জানালাটার ঠিক মুখোমুখি অপর বিল্ডিংয়ের একটা ফ্ল্যাটের বারান্দা। সেই বারান্দাতেই মাঝে মাঝে এসে দাড়াত মহিলাটা।বয়সে আমার চেয়ে বেশিই হবে। কেননা মহিলার বছর ৮/৯ এর একটা ছেলে ছিল। কিন্তু শাড়ি পড়া মহিলাটিকে প্রায় প্রতিদিন দেখে দেখেই আমি তার প্রেমে পরে গেলাম।

আমি সত্যিই তার প্রেমে পড়লাম। কেননা দেখা গেল আমি ওনাকে দেখার জন্য অফিস থেকে ফিরেই জানালা খুলে অপেক্ষা করতে লাগলাম প্রতিদিনই। আমাকে সে দেখত কি না তা জানি না। তবে আমি তাকে লুকিয়ে দেখতাম। আর তাকে নিজের বলে ভাবতে লাগতাম। banglachoti kahini

ভালবাসা এমনই। প্রথমে ভাললাগা, পরে নিজের বলে ভাবা। আর সবার শেষে শারীরিক সঙ্গমের মাধ্যমে আত্মার বন্ধন সৃষ্টি করা। তবে আমার চেয়ে বয়সে বড় ঐ মহিলাকে আমার মনে কথা কিভাবে জানাব সেটা আমি বুঝে পেলাম না।

মহিলাকে আমি সামনাসামনি কোনদিনও দেখিনি। প্রায় বিশ ফিট দূরের বারান্দাতেই তাকে দেখতাম। আমি পর্যবেক্ষণ করে দেখেছি যে মহিলা শুধু তার ছেলেকে নিয়েই থাকে। অর্থাৎ সিঙ্গেল মম। তবে আমি যদি মহিলাকে সিনসিয়ারলি প্রস্তাব দেই, তবে মহিলা হয়ত তা মানলেও মানতে পারে।

একদিন রাস্তায় মহিলার সাথে আমার মুখোমুখি দেখা হয়ে গেল। আমি প্রথমে চিনতে পারিনি। তবে পরিচিত শাড়ি, তার ছেলের আকৃতি দেখে অবশেষে তাকে চিনলাম।

সত্যি করে বলছি, তাকে দেখে আমি খুব হতাশ হলাম।

মহিলার বয়স এতদিন আমি ৩০-৩৫ এর মধ্যে ভাবছিলাম। কিন্তু মহিলাকে সামনাসামনি দেখেই বুঝলাম মহিলার বয়স ৪০+ হবে। আমি খানিকটা দমে গেলাম। কেননা পঁয়তাল্লিশ বছর বয়সী আমার মা নিঃসন্দেহে তার ছেলের বউ হিসেবে সমবয়সী কাউকে আশা করবে না! banglachoti kahini

আমার ভিতরকার হতাশা বেশ কয়েকদিন স্থায়ী রইল। সত্যি বলতে কি আমার এই এক তরফা ভালবাসা পূর্ণতা পাবার কোন লক্ষণই দেখতে পেলাম না।

তবে ঠিক চারদিন পর, মহিলাকে আবার বারান্দায় শাড়ি পরা অবস্থায় দেখে আমি আবার তার প্রেমে পরলাম। ধূর ছাই, মহিলার বয়স ৪০ কি ৫০! আমি ভালবাসব, বিয়ে করব, তো কার বাপের কি?

বাংলা চটি সাগরিকা [পার্ট ৫] [বেশ্যাবাজার পর্ব]

কিন্তু আমার বাপের অনেক কিছুই যে হবে তার ইঙ্গিত পাচ্ছিলাম। আমার মা বাপ এদিকে আমাকে বিয়ে করানোর জন্য উঠে পরে রাগল। মাঝে মাঝে সুন্দরী সুন্দরী সব মেয়ের ছবি দেখাতে লাগল। তবে আমি মোটেও পাত্তা দিলাম না। কেননা মহিলার প্রতি আমার টান কেন যেন বাড়ছিল।

আমি আয়নাতে দাড়িয়ে একদিন নিজের চেহারাটা দেখতে লাগলাম। আমার চেহারার সবচেয়ে সুন্দর অংশের একটা হচ্ছে আমার দুইটা চোখ। কিন্তু অদ্ভুত বিষয় হচ্ছে সেই দুইটা চোখের একটা সম্পূর্ণ মার্বেলের।

ছোটবেলায় আমার এক দূর্ঘটনায় প্রচন্ড আঘাত পেয়েছিলাম। আমার মুখের এক পাশ এমনভাবে ভেঙ্গে গেছিল যে পুরো এক পাশ প্রতিস্থাপন করতে হয়েছিল। কিন্তু সবচেয়ে বড় ক্ষতি হয়েছিল আমার চোখের। একটা পুরোটা নষ্ট হয়ে গিয়েছিল। banglachoti kahini

মুখের দুই পাশ খানিকটা বেমানান আর একটা চোখে কৃত্রিম চোখ লাগানো। আমার বাজে পয়েন্ট এগুলো। কিন্তু মহিলার আবার বয়স বেশী। সেটা যদি তার বাজে পয়েন্ট হয়, তবে প্লাসে মাইনাসে জিরো হবে উত্তর।

ঠিক করলাম এই যুক্তিতে বাবা মাকে রাজি করাবো মহিলার সাথে আমার বিয়ে করানোর জন্য। কিন্তু তার আগে তো মহিলাকে রাজি করাতে হবে!

আমি মনে মনে একটা দিন ঠিক করে ফেললাম মহিলাকে কনফেস করার জন্য। কিন্তু ভাগ্যে খেলায় আমাকে বেশীদিন অপেক্ষা করতে হল না।

একদিন আমাদের বিল্ডিংয়ের লিফটে উঠছি। ভিতরে খালি আমি একা। লিফট একতলায় থামলে দেখি কে যেন উঠেছে। লিফটের ভেতরে আসলে দেখি সেই মহিলাটা। আমাদের বিল্ডিংয়ে কি করছে এই মহিলা!! banglachoti kahini

লিফট দুই তলায় উঠতে উঠতেই আমি আড়চোখে মহিলাকে একবার জরিপ করে ফেলেছি। আমার মনে চিন্তাটা সেই সময়েই আসল।

মহিলা সবুজাভ শাড়ি পরনে। শাড়িটা বেশ আটো মহিলার শরীরের গঠন বুঝা যাচ্ছিল। তার বুকের সাইজ বেশ বড়। অবশ্য ৪০+ বয়সী সবারই এরকম হয়। তবে মহিলার পাছার সাইজটা কিন্তু বেশ মনোমুগ্ধকর। দেখে মনে হয় যেন কেউ একজোড়া তানপুরা মহিলার ব্যাকসাইটে ফিট করে দিয়েছে।

মহিলার দেহের এই গঠন দেখে আমি কেন যেন বেশ উত্তেজিত হয়ে উঠলাম। আমার মনে তখন অদ্ভুত চিন্তা আসল। মহিলাকে যদি আমি বিয়েও করতে না পারি, তবে অন্তত বার কয়েকের জন্য হলেও ভোগ আমাকে করতেই হবে।

আমি নামব চার তলায়, মহিলা ছয়ে। কিন্তু রসিক লিফট তিন তলায় উঠেই একটা ঝাঁকি দিয়ে থেমে গেল।

– কি হল?

রিনরিনে মিষ্টি সুরে মহিলা জিজ্ঞাস করল। আমি বিশ্বাসই করতে পারলাম না এটা ৪০+ কোন মহিলার কন্ঠ। কিছুক্ষণ আগের কামনা চাপিয়ে আবার পবিত্র প্রেম জেগে উঠল আমার ভিতরে। banglachoti kahini

লিফট আটকে গেছে বুঝলাম। কলিং টিপে দারোয়ানও আনলাম। কিন্তু সমস্যা নাকি ঠিক করতে বাইরে থেকে লোক আনাতে হবে। মহিলা ভয় পেল বলে মনে হল।

লিফটের ভিতরটা অন্ধকার। মহিলা অপরিচিত এই আমার সাথে স্বাচ্ছন্দ্যবোধ করছে না নিশ্চয়। তাই পুরুষ হিসেবে নিজেকে জেন্টলম্যান বানানোর কৌশল অবলম্বন করলাম।

– আপনি চিন্তা করবে না। শীঘ্রই ঠিক হয়ে যাবে।

– সত্যি হবে তো? আমার তো মনে হচ্ছে অনেক সময় লাগবে। আমার জরুরী একটা কাজ ছিল। এরই মধ্যে ফেঁসে গেলাম বোধহয়! ইস, এখন কি করি?

মহিলা উত্তেজিত হয়ে উঠছে তার জরুরী কোন কাজের কথা চিন্তা করে। আমি তাকে স্থির করানোর জন্যই বললাম,

– চিন্তা করবেন না। বরং শান্ত হোন। আমার সাথে কথা বলতে থাকুন। এতে আপনার নার্ভ ঠান্ডা যেমন হবে, তেমনি সময়টাও কাটবে। banglachoti kahini

মহিলা আমার সাথে কথা বলতে শুরু করল। সময় কাটতে লাগল ধীর গতিতে। আমার মাথায় মাঝে মাঝেই মহিলাকে লিফটে জড়িয়ে ধরার প্রচন্ড ইচ্ছা জেগে উঠলেও মহিলার কন্ঠ শুনে নিজেকে স্থির করতে লাগলাম।

বাংলা চটি বিয়ার আগেই গাঁট

মহিলার সম্পর্কে অনেক তথ্য জানতে পারলাম। পাশের বিল্ডিংয়ে থাকে। স্বামীর মৃত্যুর পর একমাত্র ছেলেকে একাই মানুষ করছে। আজ জরুরী প্রজেক্ট জমা দেওয়ার কথা… ইত্যাদি ইত্যাদি।

আমি আমার নিজের নার্ভ হারাতে শুরু করলাম। লিফটে ঢোকার সময় মহিলার বুক পাছার দৃশ্যটা আমার চোখে ভাসতে লাগল। মনের ভিতর থেকে কে যেন বলে উঠল এখনই মহিলাকে লিফটের দেয়ালের সাথে চেপে ধরে চুদতে শুরু করে দিতে। আমার ধোনও উত্তেজিত হতে শুরু করে দিয়েছে।

আমি অনুভব করলাম ভালো মন্দের দ্বন্দ্বে আমি রীতিমতো ঘামছি। আমার হাত রীতিমতো একবার উঠছে, একবার নামছে। ইচ্ছা হচ্ছে মহিলার বুকের শাড়িটা খামছে ছিঁড়ে তার বিরাট বিরাট দুধগুলো খেতে শুরু করে দেই। banglachoti kahini

আমি ঠিক করলাম তাই করব। মহিলাকে এখনই চুদব, ধর্ষণ করব। একবার চুদে ফেললে মহিলা আমাকে বিয়ে করে ফেলবে। নাকি? এমনটাই তো হয়, নাকি? ধর্ষণ করলেই মেয়ে ছেলের বিয়ে হয়? নাকি?

আমি ঠিক মহিলাকে ধরার জন্য হাত বাড়াতে যাবো, তখনই লিফটা সচল হয়ে গেল। সাথে সাথে মহিলার সাথে আমার চোখাচোখি হল। দেখলাম মহিলার চেহারা বেশ শান্ত। আমার মনের ভাব তবে কি সে বুঝতে পারেনি?

মহিলা আমাকে ধন্যবাদ দিয়ে চলে যায়। আমি রুমে ফিরে অনুভব করি আমার ধোন এখনও ঠান্ডা হচ্ছে না। বাথরুমে ঢুকে মাংসটাকে আচ্ছামতো খেচতে খেচতে অনুভব করলাম আমার এখন চোদন পর্ব চলছে।

Leave a Comment