সত্য কাহিনী ৩ | BanglaChotikahini

ভিজে কাপড় গুলো নিয়ে ছাদে মিলতে গেলাম। কোনো রুমে কোনো সাড়া নেই সবাই এখনও ঘুমিয়ে রয়েছে। ছাদে গিয়ে দেখলাম ছোটন শর্ট প্যান্ট আর একটা স্যান্ডো গেঞ্জি পরে ব্যায়াম করছে। আমাকে দেখে থেমে গেলো। একটু যেন লজ্জা পেল। ছোট প্যান্ট পরে থাকার জন্য। সুপ্রভাত ডার্লিং। ছোটন প্রত্যুত্তর দিলো। কাছে এগিয়ে এসে বললো দাও মিলে দিচ্ছি। তোর প্রেমিকা এতটা অলস নয় যে তোকে কাপড় টাও মিলে দিতে হবে। বললো আমি চাইনা আমার প্রেমিকা আমি থাকতে থাকতে কোনো কাজ করুক। ওর মাথায় হাত বুলিয়ে দিলাম। গালে একটা চুমু খেলাম। তুই ব্যায়াম কর আমি মিলে দিচ্ছি। বেশ কিছু সময় দুজনে গল্প করলাম। তবে এসবের মধ্যে তখন কোনো রকম কাম লালসা দুজনের মধ্যেই ছিলনা। প্রায় আধঘন্টা গল্প করলাম, তুই নীচে আয়, আমি রান্নাঘরে যাচ্ছি, চা বানাতে। সবার জন্য চা তৈরি করলাম। ছোটোন চলে এসেছ। দুজনে মিলে সবার রুমে চা দিয়ে এলাম। এই প্রথম ওরা যে যার রুমে চা পেলো। ছোটোন আর আমি চা নিয়ে ছোটনের রুমে চলে এলাম। আমি বিছানায় আলোকের পাশে বসে মাথার চুলে বিলি কাটতে লাগলাম। ছোটোনকে বললাম তুই একটু উল্টো দিকে মুখ ঘোরা। বললো কেন। বললাম তোর দাদাকে একটা চুমু খাবো। দু ভাই এমন ভাবে লজ্জাপেল কি বলবো। ছোটোন বাইরেই বেরিয়ে গেল। আলোকে ধরে মুখে মুখে ঢুকিয়ে বেশ কিছুক্ষণ চোষাচুষি করলাম। আলোক নাইটির ভেতর হাত ঢুকিয়ে দুধ দুটো বেশ জোরে জোরে টিপল। ছোটন বাইরে থেকে বললো বৌদি হয়েছে এবার আসবো বললাম হ্যাঁ আয়। আলোক তড়িঘড়ি উঠে বাথরুমে ঢুকে গেলো। আমি নাইটি টা ঠিক করে নিলাম। ছোটোন বললো শুধু চুমু খেতে এত সময় লাগে। বললাম চায়ের সঙ্গে টা এর ব্যবস্থা ছিল। ও হেসে ফেলল। দুপুরে আমার শাশুড়ি মা অনেক কিছুই রান্না করে আমার সাধ পূরণ করলেন। সবাই মিলে খাওয়াদাওয়া করলাম বেশ মজাই করলাম। রাত্রিতে আবার দাদা বৌদির চোদাচুদি দেখলাম। বৌদি আর আমার সামনে লজ্জা পেলো না। আমার সামনেই একদম উলঙ্গ হয়ে দাদাকে দিয়ে গুদ মারলো। আর ল্যাংটো হয়েই আমাকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়লো। পরের দিন দাদা বৌদি বাড়ি চলে গেল। বৌদি যাওয়ার সময় অনেক করে বলেছে যেন বাচ্চা হওয়ার সময় ওদেরকে জানাই।

নয় মাস চলছে, পেট নিয়ে আর যেন নড়তে পারছি না। পেটের মধ্যে বাচ্চার নড়াচড়ার ভালো ভাবেই অনুভব করে পারি। মাঝে মাঝেই দুমদাম করে লাথি মারছে। আলোক ছোটোন মাঝে মাঝে পেটে হাত দিয়ে বা কান পেতে বাচ্চার লাথির বা নড়াচড়ার সাক্ষী হয়। এই যে অনুভূতি এটা একজন মা ই জানে। এ অনুভূতি ভাষায় প্রকাশ করা অসম্ভব। এখানে একজন গাইনোর তত্ত্বাবধানে সব চলছে। উনি একটা ডেট দিয়েছেন যেটা আর মাত্র দিন পনেরো বাকি। বাড়ির থেকে একটু দূরে একটা ভালো নার্সিং হোমে কথা বলা আছে। ওদের ফোন করলেই ওরা এম্বুলেন্স পাঠিয়ে দেবে। ছোটোন একাই একশো। আসলে সবাই প্রায় ওকে চেনে। সবার সব কাজে ও সহায়তা করে তাই। দিন দশেক পরে একদিন সন্ধ্যায় পেটের যন্ত্রনা শুরু হয়ে গেল। ডাক্তারকে ফোন করতে উনি বাড়িতেই এসে পরীক্ষা করে বললেন ভর্তি হয়ে যেতে। কেনো জানিনা ভীষণ ভয় করছে। আলোকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করে দিলাম। বললাম যদি না ফিরে আসি। শাশুড়ি মাকে জড়িয়ে কাঁদতে কাঁদতে একই কথা বললাম। সবাই সান্তনা দিচ্ছে। ছোটোন জড়িয়ে ধরে বলল, বৌদি তোমায় কিছু হবে না। তুমি তো এত কমজোর মনের নয়। তোমার কিছু হবেনা আমরা সবাই আছি। সবাই সঙ্গে গেল নার্সিং হোমে। প্রায় দুঘন্টা অসহনীয় যন্ত্রনায় কাতরে চলেছি, স্যালাইন চলছে। যেন আর পারছিনা। একটু পরে ডাক্তার এসে বললো বাচ্চার সাইজ বেশ বড় তাই একটু সমস্যা হচ্ছে। হয় সিজার করতে হবে নয়তো জননাঙ্গ কেটে একটু বড়ো করতে হবে। শাশুড়ি মা বললেন যে না যদি প্রয়োজন হয় আপনি সিজার করুন। কিছুক্ষণ পরে অপারেশন রুমে নিয়ে গেল। চোখ তুলে নিজের কাউকে দেখতে পেলাম না। আবার ভয় করতে শুরু করলো, যদি আমি মরেই যাই, তাহলে কি আর কাউকে দেখতো পাবো না। একজন নার্স এসে পুরো ল্যাংটো করে দিয়ে বেডে শুইয়ে দিয়ে গুদের ওপর আবার রেজার দিয়ে সাফ করে দিলো। একটা ইনজেকশন দিলো আর ধীরে ধীরে আমি ঘুমিয়ে গেলাম। আর কিছুই জানিনা তার পরবর্তী প্রায় দু তিন ঘন্টা। শুধু মাঝে মধ্যে একটা অব্যক্ত যন্ত্রণার অনুভূতি ছিল। যখন জ্ঞান ফিরলো দেখলাম আমার বাচ্চা আমার জায়ের কোলে। আমার শাশুড়ি মাথায় হাত বোলাতে বোলাতে বললো আমার বাড়িতে লক্ষ্মী এসেছে। বুঝলাম আমার মেয়ে হয়েছে। আমার জা আমার মেয়েকে আমার বুকের ওপর শুইয়ে দিল। আবেশে জড়িয়ে ধরলাম, আনন্দে চোখে জল এসে গেল। নার্স একটু বাদে এসে বললো কিছুক্ষণ পরে বাচ্চাকে বুকের দুধ খাওয়াতে। পাশে শুইয়ে দিলো। কিন্তু আমি যেন হাত নাড়তে পায়েছিনা। জা বুকের ওপর থেকে কাপড়টা সরিয়ে মাইটা ধরে বোঁটাটা বাচ্চার মুখে ঢুকিয়ে দিলো আর আমার মেয়ে চুক চুক করে টানতে লাগলো। উফঃ এ পাওয়া যে কি পাওয়া তা বলে বোঝানো যায় না। যাঁর মা হয়েছেন শুধু তারাই এই সুখের অনুভূতি পেয়েছেন। আর কেউ জানে না এর অনুভূতি। মেয়েকে আগলে ধরে দুধ খাওয়াতে খাওয়াতে আলোককে খুঁজতে লাগলাম। দেখলাম দরজার কোন দাঁড়িয়ে আছে। চোখে চোখ পড়তেই আমার কাছে এগিয়ে এলো। মাথায় হাত বোলাচ্ছে। কিন্তু ওর মধ্যে সেভাবে কোনো আনন্দের কোনো লক্ষণ দেখলাম না। বাকিরা সবাই বেশ খুশি। বুঝলাম না কি ব্যাপার। ধীরে ধীরে পেটের কাটা জায়গাটাতে যন্ত্রনা বাড়ছে। ভীষণ কষ্ট হছে। সে সময় মনে হল, কেন যে চুদতে দিয়েছিলাম কে জানে। এত কষ্ট এত যন্ত্রনা আগে যদি জানতাম তাহলে হয় কনডম পরিয়ে গুদ মারতাম আর না হলে কাউকে গুদের আসে পাশেও আসতে দিতাম না। নার্স এসে আরো কয়েকটা ইনজেকশন দিলো। ধীরে ধীরে আবার ঘুমিয়ে পড়লাম।

প্রায় সাত দিন পরে বাড়ি ফিরে এলাম। বাড়ির প্রথম বাচ্চা পুরো বাড়িটা ছোটোন আলো দিয়ে সাজিয়েছে। ছেলে হয়নি তাই আলোক মনমরা হয়ে আছে। আর একটা জিনিস লক্ষ্য করলাম যে আলোক যেন আমাকে একটু এড়িয়ে চলছে। মানে মাইতে হাত দিচ্ছে না। চুদতে চাইছে না। কেমন যেন অজানা লাগছে। আমার যা কিছু প্রয়োজন সবটাই ছোটোন কে দিয়ে করাচ্ছে। একটু খারাপ লাগছে। কিন্তু আমি আবার একটু অন্য রকম মাল। আমাকে কেউ অবহেলা করলে আমি তার থেকে বেশি অবহেলাই তাকে করি। এটা আমার ছোট থেকেই অভ্যেস। আর আমার জিদটাও একটু বেশি। ভালোর কাছে আমি ভালো আর খারাপের কাছে আমি খুব খারাপ।

ছুটি প্রায় শেষ হতে চললো। ভাবলাম বস কে একটা মেল করে ছুটিটা বাড়িয়ে নেই। এতদিন ছুটিতে ছিলাম তাই মেল চেকও করিনি। মেল খুলে দেখলাম নানান রকম মেল তার মধ্যে অন্য একটা কোম্পানির অফার লেটার। পড়ে দেখলাম ওরা আমাকে যে পদে আছি তার থেকেও একটা উঁচু পদ অফার করেছে। প্যাকেজ বর্তমানের থেকে প্রায় দ্বিগুণ। যদি আমি রাজি থাকি তাহলে সিভি পাঠাতে অনুরোধ করেছে। বস কে আর মেল করলাম না। দুদিন ভাবলাম। শশুর শাশুড়ি সহ সবাইকে জানালাম। সবাই বললো অফারটা নিয়ে নিতে। আরো দুদিন ভাবলাম। আসলে অনেক দিন কাজ করছি তো তাই একটু মায়া পড়ে গেছে। আবার আমাদের বাঙালিদের মন একটু বেশিই আবেগ প্রবন। বস কে মেল না করে ফোন করলাম। প্রথমে মেয়ের খবরটা দিলাম। উনি বেশ খুশি হলেন। তারপর ওনাকে অফারের কথাটা বললাম। উনি বললেন আরে তোমার এখানেও তো একই পদে প্রমোশন হয়ে গেছে। লেটার আমার কাছেই আছে। তোমাকে সারপ্রাইজ দেব বলে জানাই নি। আমি ভীষণ ভীষণ খুশি হলাম। পরে বস কে বললাম যে বাচ্চাটা তো ছোট এখনো যদি আরও ছমাস ছুটি টা বাড়ানো যায়। ওনাকে সিসি করে হেড অফিসে একটা মেল করে দিতে বললেন। বাকিটা উনি দেখে নেবেন। ধন্যবাদ দিয়ে ফোনটা রেখে দিয়ে সবাই কে খবরটা দিলাম। বাড়ি তে উৎসবের চেহারা নিলো। সত্যি আমার বাড়িতে লক্ষী এসেছে। আলোক বেশির ভাগ সময় দোকানে থাকে। শুধু রাত্রিতে আমার কাছে। শেষ এক মাসে খুব বেশি হলে দু বার চুদেছে। তাও আমি জোর করে চুদিয়েছি। ওষুধ ভালো কাজ করেছে মনে হয়। প্রায় মিনিট দশেক চুদতে পারছে। ফ্যাদার পরিমাণও বেড়েছে মনে হলো। আর কয়েক মাসেই হয়তো আমার মনের মতো হয়ে যাবে। বাঁড়াটা মোটা হলেও লম্বা কিন্তু বেশি হয়নি। হয় তো পাঁচ ইঞ্চির মতো হবে। কিন্তু ও আমার প্রতি কেমন যেন উদাসীন হয়ে গেছে। আমার অবশ্য কোনো সমস্যা নেই। ও না চুদলে সোজা মামাবাড়ি গিয়ে দাদাকে দিয়ে গুদ মারবো। না হলে অফিসে চলে গেলে দু জন তো বাঁড়া রেডি করেই বসে আছে।

ছোটোন যে ভাবে আমার মেয়েকে আগলে রেখেছে যেন ছোটোন ই ওর বাবা। সারাক্ষণ ওর কাছেও থাকে। শুধু খিদে পেলে ছোটোন নিয়ে আসে দুধ খাওয়াতে। ছোটনের এখন প্রায় আমার মাই দর্শন হয়। মাঝে মাঝেই আমার কোল থেকে মেয়েকে নেয়ার সময় দুধে ওর হাত লেগে যায়। এমন অনেক দিন গেছে যখন আমার পুরো মাই বাইরে ছোটোন ঘরে ঢুকে গেছে। আমার দুধ দেখে বাইরে বেরিয়ে গেছে। ধীরে ধীরে ওর ওই লজ্জা ভাবটাও চলে গেছে। আর ও এখন আমার মাই দেখে চলে যায় না। আমার মাই বের করা অবস্থাতেই মেয়েকে কোলে নিয়ে বেড়াতে যায়। মাঝে মাঝে উন্মুক্ত মাইতেই ওর হাত লাগে। আগে ছোটনের প্রতি আমার কোনো কামনাত্মক টান ছিল না। কিন্তু এখন যেন ও আমার কাম দৃষ্টিতে পড়ে গেছে। ওকে দেখলেই আমার যেন ইচ্ছে করে। হয়তো ওটা আলোকের অবহেলার কারণে। ও আমার থেকে প্রায় চার বছরের ছোট। প্রথম প্রথম এটাই আমাকে ওর থেকে দূরে রাখত কিন্তু আর যেন সেটাও আটকাতে পারছিনা। তার ওপর আলোকের উদাসীনতা। কারন আমি এমনিতেই খুব বেশি পরিমাণে কামুক। শেষ পাঁচ মাসে মাত্র ছ বা সাত বার আলোক চুদেছে। তাতে আমার ক্ষিদে মেটেনি। তাও চেষ্টা করলাম ছোটনকে আমার কাম জ্বালায় না জড়াতে।

একদিন দুপুর আমার রুমে ছোটনকে জিজ্ঞেস করলাম ছোটোন আমি যখন বাড়ি থেকে প্রথম যাই তখন সবাই আমার ওপর কেমন যেন রুষ্ট ছিল, ব্যবহার করত খারাপ, কিন্তু এখন দেখছি সবাই সম্পূর্ণ আলাদা। কি ভাবে এটা সম্ভব হলো। বললো এটার একটাই কারণ যে আমাদের বাড়িতে কোনো বাচ্চা নেই। বাড়দার ছ বছর বিয়ে হয়েছে কিন্তু বাচ্চা হয়নি। বড় বৌদির বাচ্চা হবে না। তাই যেদিন থেকে জেনেছে তোমার বাচ্চা হবে সেদিন থেকে সবাই তোমার গুণগান শুরু করেছে। বললাম দিদির বাচ্চা হবে না কে বলেছে? বললো এখানে ডাক্তার তাই বলেছে। দাদার কোনো সমস্যা নেই। বৌদির আছে। এখানে সেরকম কোনো ডক্টর নেই যিনি এটার চিকিৎসা করতে পারেন। কলকাতায় হয় কিন্তু ওখানে দেখানোর মতো এত টাকা দাদা জোগাড় করতে পারেনি তাই এটাই মেনে নিয়েছে। যেদিন প্রথম তুমি চলে যাও সেদিন আমার মায়ের সঙ্গে ভীষণ ঝগড়া হয়। আমি বাড়ি ছেড়ে বেশ কয়েক দিন চলে গেছিলাম, মা তোমাকে যা বলেছিল সেটা আমি মানতে পারিনি। অবাক হয়ে বললাম, তুই কেন আমার জন্য ঝগড়া করতে গেলি মায়ের সঙ্গে। ও হেসে বললো আরে তুমি আমার প্রেমিকা আর আমি প্রেমিকার জন্য এটুকু করবোনা। দুজনেই হেসে উঠলাম। আমি ওকে জড়িয়ে ধরলাম। দুহাতে মুখটা ধরে গালে চুম খেলাম। ইচ্ছে করছিল ওর মুখে মুখে ঢুকিয়ে দিই। নিজেকে সংবরণ করলাম। ও বললো আমি কি আমার প্রেমিকার একটা চুমু খাবো। বললাম জিজ্ঞেস করলে পাবি না। ছিনিয়ে নে। ও আমাকে জড়িয়ে ধরে আমার গালে চুমু খেলো। বললো বৌদি তোমার গাল দুটো কি নরম। শুধু গাল দুটোই নরম, আর ওই দুটো। ও লজ্জায় লাল হয়ে গেল। বললো ধুর তুমি না ভীষণ অসভ্য। বললাম আচ্ছা আর লজ্জা পেতে হবে না। আর বলবো না। ও উঠে চলে গেল। আমি মেয়ের পাশে শুয়ে পড়লাম। ভাবলাম একজন মেয়ের কাছে এটা কতটা কষ্টের যে টাকার অভাবে চিকিৎসা সম্ভব এরকম অবস্থায় চিকিৎসা না হওয়ার কারণে সে মা হতে পারবে না। এক জন মেয়ের জীবনে সব থেকে বড় প্রাপ্তি হলো নিজের পেটে আর একটা জীবনের সৃষ্টি করা। কি করা যায় ভাবতে লাগলাম। একবার ভাবলাম কাল কলকাতা গিয়ে একটু খুঁজে দেখি ভালো কোন ডাক্তার আছে কিনা। কিন্তু কে বলবে উনি ভালো ডাক্তার। তারপর কোথায় কোথায় বা খুঁজবো। কতদিন কলকাতার সঙ্গে আমি সম্পর্কহীন ছিলাম। মনে হলো আমার যিনি মুম্বাইয়ের চিকিৎসক ওনাকে জিজ্ঞেস করলে কেমন হয়। সঙ্গে সঙ্গে মোবাইলটা হাতে নিয়ে মুম্বাইতে ডক্টরবাবুকে ফোন করে দিদির ঘটনাটা জানালাম। কিন্তু বলতে পারলামনা সমস্যাটা কি। কারণ আমিতো সমস্যা না জেনেই ফোনে করেছি। উনি শুনে একটা আন্দাজ করে কয়েকটা টেস্ট রিপোর্ট করে ওনাকে পাঠাতে বললেন। সন্ধেবেলা দিদির রুমে গিয়ে বললাম, দিদি একবার আমার সঙ্গে বাজারে যাবে। বললো হ্যাঁ যাবো। কেন কোথায় যাবি। এমনিই যাবো ঘরে বসে বসে আর ভালো লাগছে না। বললাম তাহলে তুমি তৈরি হয়ে যাও। মেয়েকে দুধ খাইয়ে ছোটনকে বললাম তোর মেয়েকে রাখ আমি বাজার থেকে আসছি। বললো কোথায় যাবে কি দরকার বললে ও এনে দেবে। বললাম আমি আর তোর বড়বৌদি একটু ঘুরতে যাবো। দুজনে বেরিয়ে সোজা গেলাম একটা ল্যাবে। দিদি অবাক হয়ে গেছে। দিদিকে সবটা বললাম। টেস্ট স্যাম্পেল দিয়ে বেরিয়ে এলাম। দেখলাম দিদি কাঁদছে। বললাম কেন কাঁদছ। বললো তোমার সঙ্গে আমরা সবাই খারাপ ব্যবহার করেছি। তাও তুমি আমাদের জন্য এসব করছো। বললাম কে বলেছে তোমরা খারাপ ব্যবহার করেছ। আমি কিছুই মনে করিনি তার জন্য। আর আজ তো আমি তোমাদেরই একজন। আমার তো আর কেউ নেই, সবটাই তোমরা। তোমরা আমার নিজের। তাই আমি এগুলো করছি। তুমি এসব নিয়ে একদম ভেবো না। মনে করো তোমার বোন তোমার জন্য করছে। আর বাড়ির কাউকে এখন কিছু বলার দরকার নেই। দুজনে বাড়ি ফিরে এলাম। পরের দিন আবার দুজন গিয়ে রিপোর্ট নিয়ে এলাম। ছবি তুলে ডক্টর কে মেল করলাম। উনি বললেন দিদির মা না হওয়ার কোনো কারণ নেই। সামান্য একটু প্রবলেম আছে এবং এর চিকিৎসা সম্ভব। উনি দিদির চিকিৎসা করবেন। সব ঠিক হয়ে যাবে। মনটা বেশ খুশিতে ভরে গেল। উনি কয়েকটা ওষুধ লিখে দিলেন। একমাস খাওয়ার পর আবার টেস্ট রিপোর্ট ওনার কাছে পাঠাতে বললেন। পরদিন সকালে আবার দুজনে বেরিয়ে গেলাম, কিন্তু কোথাও ওষুধটা পাচ্ছি না। একজন দোকানদার কোথাও একটা ফোন করে কলকাতার একটা দোকানের ঠিকানা দিলেন যেখানে পাওয়া যাবে। বাড়ি ফিরে এলাম। পরের দিন সকালে দিদিকে বললাম আমি মেয়েকে খাইয়ে দিয়েছি। যদি আমার ফিরতে একটু দেরি হয়ে যায় তাহলে তুমি একটু গরুর দুধ পাতলা করে খাইয়ে দিও। বলে বেরিয়ে এলাম। আমি কাউকে এটা জানাতে চাইছিনা এখন। সবাইকে বললাম আমার অফিসের একটা কাজ আছে তাই যাচ্ছি। একটা গাড়ি ভাড়া করলাম। যদিও বেশি দূর নয় যেতে আসতে পাঁচশো টাকা নেবে। চলে গেলাম। দোকানটা খুঁজে পেতে বেশ খানিকটা সময় লাগল। সব ওষুধ গুলোই পেয়ে গেলাম। দোকানে দেখলাম ক্রেডিট কার্ড ব্যবহার করা যায়। পেমেন্ট করে ড্রাইভার কে বললাম দাদা এবার তাড়াতাড়ি চলুন, আমার মেয়ে একলা আছে। মোট দু ঘন্টা লাগলো। ফিরে দেখলাম মেয়ে ছোটনের সঙ্গে বেশ খুসিতেই আছে। দিদির রুমে গিয়ে ওষুধ গুলো দিয়ে কি ভাবে খেতে হবে বুঝিয়ে দিলাম। এখন কাউকে কিছু না বলতে বললাম। ধীরে ধীরে দিদি আর আমার সম্পর্কটা বেশ মধুর হয়ে গেল। দুজনে এক সঙ্গে থাকতাম। গল্প করতাম, ধীরে ধীরে গল্পগুলো খুব রোমান্টিক হয়ে গেল। দিদির সঙ্গে বাড়ির পেছনের পুকুরে স্নান করতে যেতাম। একে অপরকে সাবান মাখিয়ে দিতাম। দিদির মাই গুলোও বেশ বড়। পেটে মেদ হওয়ার কারণে সে ভাবে বোঝা যায়না। মাঝে মাঝে সাবান মাখাতে মাখাতে দুধ টিপে দিতাম। দিদি কপট রাগ দেখাতো। আমি আমার মাই দুটো বের করে বলতাম আমার দুটো টিপে দাও তাহলে শোধবোধ। যেন আমরা দুজনে ছোটবেলাতে ফিরে গেছিলাম। ধীরে ধীরে ছোটনও আমাদের দলে ঢুকে গেলো। আমরা তিন জনে মিলে পুরো বাড়িটাকে সারাক্ষণ কোলাহলে ভরে রাখতাম। শাশুড়ি মা একদিন বললেন বৌমা তোমার কাজটা এখানে কি করা যাবে না। যদি হয় করে নাওনা এখানে। নাহলে আমাদের সবাইকে তোমার সাথে নিয়ে চলো। তুমি এসে পুরো বাড়িটাকেই বদলে দিয়েছে। তুমি চলে গেলে আমরা আবার পুরোনো দিনে ফিরে যাবো। আমাদের বাড়িটা আবার চুপচাপ হয়ে যাবে বললাম মা আপনারা সবাই আমার সঙ্গে চলুন, ব্যবসাটা কোনো একজনের দায়িত্বে দিয়ে দিন। মাঝে মাঝে এসে দেখে যাবেন। আমার তো প্রমোশন হয়ে গেছে। আমি বড় বাড়ি পাবো কোনো অসুবিধে হবে না। বললেন তা কি হয় মা, এটা তোমার বাবার একটা স্মৃতি। উনি কি পারবেন নিজের জন্মস্থান ছেড়ে যেতে। মা এটা তো আমার হাতে নেই। কোম্পানি যেখানে মনে করবে সেখানেই আমাকে থাকতে হবে। ঠিক আছে এখন তো আমার যেতে দেরি আছে। পরে না হয় চিন্তা করবো। এখন তোমার অনেক কাজ, বলেই মাকে জড়িয়ে ধরে বললাম এখন একটু আদর করে দাও তো। মা হেসে ফেলল, জড়িয়ে ধরে মাথায় হাত বুলিয়ে চুমু খেলেন। এভাবেই দেখতে দেখতে এক মাস কেটে গেল। দিদির সব ওষুধ শেষ। একদিন আমরা দুজনে গিয়ে আবার সব টেস্ট করে রিপোর্ট নিয়ে এলাম ও ডাক্তারকে মেল করে দিলাম। উনি আমাদের ডেকে পাঠালেন। বললেন সব ঠিক আছে। আপনার একদিন চলে আসুন। এবার তো সবাইকে বলতেই হলো। ঠিক হলো আমি দিদি আর ছোটোন যাবে। কারণ আমার বাচ্চা ছোটনকেই বেশি চেনে। একসপ্তাহ পরে ফ্লাইটে করে মুম্বাই পৌঁছে গেলাম। দিদি আর ছোটোন এই প্রথম প্লেনে চাপলো। দুজনের মুখেই একটা খুশির ভাব। ওদের খুসিমাখা মুখ দেখে খুব ভালো লাগলো। ফ্ল্যাটে গেলাম। সব জানলা দরজা বন্ধ তাই একটা গন্ধ। ছোটোন সব জানালাগুলো খুলে জানালায় দাঁড়িয়ে অবাক নয়নে শহরটাকে দেখতে লাগলো। বললাম শুধু শহর দেখবি না পেটেও কিছু দিবি। সম্বিৎ ফিরে বললো কি খাবো। আমাকে খাবি। বললো কাঁচা মাংস শরীরের পক্ষে ভালো নয়। হেসে ফেললাম। বললাম চল এখন বাইরে খেয়ে আসি, নীচে গিয়ে গাড়ি বের করলাম। ছোটোন বললো ডার্লিং তুমি গাড়ি চালাতে জান? দিদি ওর কথা শুনে বললো কি বললি তুই ডার্লিং। বললাম হ্যাঁ গো দিদি যতদিন না আসল ডার্লিং আসে ততদিন আমিই ওর ডার্লিং। আমাকেই ওর বউ ভেবে কাজ চালাক। দিদি বললো সত্তি তুই পারিসও বটে। তোর মাথাতেই এসব আসে। তিন জনেই হেসে উঠলাম। শহরের বিলাসবহুল একটা রেস্তোরাতে গেলাম। বললাম যে যা খেতে চায় বলে দাও। সবই নিজের নিজের মতো অর্ডার দিয়ে দিলাম। কিছুক্ষণ পরে খাওয়ার দিয়ে গেল। খাওয়ার শেষে বেয়ারা বিল দিয়ে গেল। বিল দেখে ছোটনের চক্ষু চড়কগাছ। বললো বৌদি তোমার কি মাথা খারাপ। আমাদের ওখানে এই খাওয়ার তো খুব বেশি হলে পাঁচ বা ছশো টাকা হবে। এখানে এত দাম। বললাম ডার্লিং এটাতো ফাইভ স্টার আর মুম্বাই তাই রেট বেশি। বললো আর কোনোদিন এখানে আনবেনা। এই টাকায় সারা মাস আমাদের সবার খাওয়ার হয়ে যাবে। দিদিও বকাবকি করলেন। বললাম ঠিক আছে আমার ভুল হয়ে গেছে আর হবে না। ছোটনকে বললাম ধর তোর মেয়েকে। ছোটোন ওকে কোলে নিলো। আমি বিল মিটিয়ে বেরিয়ে এলাম। ফিরে এসে দিদিকে একটা রুম খুলে দিলাম। আমি আমার রুমে চলে এলাম। যথারীতি নাইটি পরে বিছানায় শরীর এলিয়ে দিলাম। হটাৎ মেয়ের কান্না শুনতে পেলাম। ছোটোন নিয়ে এসে বললো বোধয় খিদে পেয়েছে। আমার পাশে শুইয়ে দিয়ে ও পাশে বসে পড়লো। একটা মাইয়ের বোঁটা মেয়ের মুখ দিতেই চুক চুক করে টানতে লাগলো। আর একটা মাইয়ের বোটা আঙুল দিয়ে খুট খুট করতে লাগলো। ছোটোন বসে বসে দেখছে। বললো বৌদি কি সুন্দর না। কোনটা বেশি সুন্দর আমার দুটো না তোর মেয়ের দুধ খাওয়াটা। বললো বৌদি তুমি না একদম জা তা। সবসময় আমাকে ছোট করো। ওকে এক হাতে কাছে টেনে নিয়ে বললাম ধুর পাগল আমি তো তোর সাথে মজা করছি। একটা চুমু খেয়ে বললাম তোকে ছোট করলে আমি নিজেও যে ছোট হয়ে যাবো। তুই আমার জন্য যা করেছিস বা করছিস তার ঋণ আমি কোনো দিনই শোধ করতে পারবোনা। তোর দাদা মেয়ে হয়েছে বলে খুশি নয়। সেসব সময় এড়িয়ে চলে। ও বললো বাদ দাও তো দাদার কথা, ওর কপাল ভালো তোমার মত এত সুন্দর একটা বউ পেয়েছে। আমি হলে তোমার সাথে আঠার মতো জুড়ে থাকতাম। ঠিক আছে আর গুণগান করতে হবে না। শুয়ে পর একটু। বললো একটা মাদুর দাও নীচে পেতে নিচ্ছি। বললাম কেন ডার্লিং এর পাশে শুতে কি অসুবিধে আছে? আমার পাশেই শুয়ে পড় কোনো অসুবিধে নেই। বললো বড়বৌদি দেখলে কি বলবে। বললাম কিছুই বলবেনা। তুই কি আমার ওপর শুবি যে দিদি কিছু বলবে। বললো ঠিক আছে তোমার সাথে তর্ক করে পারবোনা, বলে পাশে শুয়ে পড়লো। সবই ঘুমিয়ে গেলাম। একটু পরেই মেয়ে হিসি করে দিলো। নাইটি টা ভিজে গেল। উঠে ওর প্যান্ট খুলে আর একটা প্যান্ট পরিয়ে দিয়ে নিজের নাইটিটা চেঞ্জ করে নিলাম। কিচেনে গিয়ে চা বানালাম। দিদিকে ডেকে নিলাম। ছোটনকেও ঘুম থেকে উঠিয়ে দিলাম। তিন জন মিল চা খেতে খেতে গল্প করতে লাগলাম। ছ টা নাগাদ ডক্টর কে ফোন করলাম। উনি নটার সময় যেতে বললেন। আমরা সাতটা নাগাদ বেরিয়ে বাজার করলাম কয়েক দিনের জন্য। আমি কোনোদিনই কিছুই বেছে কিনিনি। কিন্তু ছোটোন সব কিছুই নিজের হাতে বেছে বেছে কিনলো। একটা ছোট রেস্টুরেন্টে গিয়ে হালকা কিছু খাওয়ার খেয়ে, ডক্টরের চেম্বারে গেলাম। একটু বসতে হলো। কম্পাউন্ডার ডেকে নিয়ে গেল। ছোটোন মেয়েকে নিয়ে বাইরে বসলো। আমি আর দিদি ভেতরে গেলাম। ডক্টর দিদি কে নিয়ে পর্দার আড়ালে চলে গেলেন। প্রায় দশ মিনিট পরে দুজনেই বেরিয়ে এলেন। দিদি হিন্দি বলতে পারেনা একটু অসুবিধে হচ্ছে, আমিই সব উত্তর দিচ্ছি। ডক্টর কয়েকটা ওষুধ লিখে দিলেন। বললেন দশ দিন পরে আবার আসতে দিদিকে বাইরে বসিয়ে আমি নিজের শরীরটা চেক করার জন্য ভেতরে গেলাম। ডক্টর কাটা জায়গাটা ভালো করে চেক করে বললেন ঠিক আছে। একদম শুকনো হয়ে গেছে। বললেন চেষ্টা করবেন সহবাসের সময় যাতে বেশি ধাক্কা না লাগে অন্তত এক বছর। পেটে বেঁধে রাখার জন্য একটা ব্যান্ডেজ দিলেন। বললেন যতটা সম্ভব বেশি সময় বেঁধে রাখতে। না হলে পেট বেড়ে যাবে। বললাম আমি যেন একটু মোটা হয়ে গেছি। বললেন এই সময় প্রায় সব মা ই একটু মোটা হয়। ভাবার কিছু নেই। কয়েকটা জিনিস খেতে বারণ করলেন আর একটু শরীর চর্চা করতে বললেন। বাইরে বেরিয়ে ওষুধগুলো কিনে হেঁট হেঁটেই ফিরছি। হটাৎ রাজেশের সঙ্গে দেখা হলো। সবার সাথে পরিচয় করে দিলাম। একটু ঘুরিয়ে বললাম এটা আমাদের মেয়ে। রাজেশ পকেট থেকে কয়েকটা হাজার টাকার নোট বের করে মেয়ের ছোট হাতে দিয়ে বললো তুমি এসেছ জানলে অন্য কিছু কিনে আনতাম, এটা মেয়ের মুখ দেখার উপহার হিসেবে নিও। আরো কিছুক্ষন কথা হলো আমাদের মধ্যে। বললো তুমি কি অফিস জয়েন করবে। বললাম, আমার ছুটি তো এখনও শেষ হয়নি। তবে আমি হয়তো কাল বা পরশু একবার অফিসে যাবো। আরো কিছুক্ষণ কথা বলে আমরা আমাদের পথে পা বাড়ালাম। বাড়ি ফিরে দুই জায়ে মিলে রান্না করে খাওয়াদাওয়া করে একই রুমে তিনজনে শুয়ে পড়লাম। বিছানায় আমি দিদি আর আমার মেয়ে। সোফাতে ছোটোন। প্রায় রাত্রি দুটো পর্যন্ত আমাদের ইয়ার্কি ফাজলামি খুনসুটি চললো, এরপর কে কখন যে ঘুমিয়ে গেলাম বুঝতে পারিনি।
সকলে উঠে ওদের চা জল খাবারের ব্যবস্থা করে আমি অফিসে যাবো বলে ঠিক করলাম। দিদিকে বললাম যদি আমি প্যান্ট জামা পরে যাই তোমরা কি কিছু মনে করবে। দিদি বললো কেন মনে করব, তোর যেটা ভালো লাগে তাই পরবি। আমি পাশের রুমে গিয়ে প্যান্ট জামা পরে বেরিয়ে এলাম। ছোটোন ছুটে এসে বললো ডার্লিং একটু দাঁড়াও। বলেই কাজল পেন্সিল দিয়ে কপালে একটা টিপ এঁকে দিলো। বললো তোমাকে না কি সেক্সি লাগছে। তাই একটা টিপ দিলাম যাতে কেউ নজর না দেয়। সবাই হেসে ফেললাম। দিদি বললো যদি মেয়ে কাঁদে তাহলে। বললাম আমি দু ঘন্টার মধ্যেই চলে আসব। আর যদি কাঁদে তাহলে তোমার দুধ খাইয়ে দিও। আবার তিনজনে হেঁসে উঠলাম। দিদি বললো হ্যাঁ আজ আর তোর রান্না করবোনা তুইও এসে চুষে নিজ। বললাম এখন একবার চুষে নেব কি। বললো সত্যি বলছি তুই একটা নাক কাটা। ফিরে এসে মজা করবো, আমি আসছি। চলে গেলাম অফিস। সবই এগিয়ে এসে অভিনন্দন জানাতে লাগলো। আসার সময় মিঠাই নিয়ে এসেছি, বেয়ারাকে ডেকে সবাইকে দিতে বললাম। বসের রুমে গেলাম। উনি প্রমোশন টা লেটার দিলেন। দেখলাম আমার প্রমোশন ট্রান্সফার। কলকাতা রিজিয়ন এর হেডের পদে প্রমোশন হয়েছে। সঙ্গে আরও ছমাসের ছুটির লেটার দিলেন। খুশিতে মনটা একদম নেচে উঠলো। সব আমার লক্ষ্মী মেয়ের জন্য হয়েছে। ওনার সঙ্গে কিছু কথা বলে রাজেশের কেবিনে গেলাম। দুজনের আবার প্রেমালাপ শুরু হলো। বললো আজ রাত্রিতে চলোনা। আমি তো নতুন ফ্ল্যাট নিয়েছি। অনেক বড়, যাতে তোমাকে নিয়ে হোটেলে যেতে না হয়। কোথায়? কবে নিলে? ও ফ্ল্যাটের ঠিকানা দিয়ে দিল। বললো আজ রাতে এসো একবারের জন্য। বললাম কি করে যাবো। তোমার মেয়ে যে আছে ভুলে গেছো নাকি। বললো ওনারা এক রাত্রি কি রাখতে পারবেননা। বললাম ও আমার দুধ ছাড়া কিছুই খায়না। এখন কি করে যাবো। বললো আমি আর পারছিনা। একটা বারের জন্য চলো। আমাকে দুঘন্টা দাও। আমার যে ইচ্ছে হচ্ছে না তা নয়। ওকে দেখলেই আমার গুদ রসালো হয়ে যায়। আমি ওকে পারলে নিজের গুদেই ঢুকিয়ে নিতাম। কারণ আমি ওকে মনে প্রানে ভালোবাসি। সেটা ওর চোদন ক্ষমতার কারণেই হোক বা অন্য কারণে। কিন্তু আজ আমি প্রথমত আমার মেয়েকে এত সময় ছেড়ে থাকতে পারবোনা। তারপর পেটে কাটা আছে। মাত্র পাঁচ মাস হয়েছে। কিছু যদি হয়ে যায়। আর পরিবারের বাকিদের যে ভালোবাসা পেয়েছি সেটা হারানোর ভয় কাজ করে। আমি ওকে ভালোবাসি আগামী দিনেও ওকে আমি মনেপ্রাণে ভালোবেসে যাবো হয়তো বা সবাইকে লুকিয়ে। কিন্তু আজ আমি ধীরে ধীরে নিজেকে একটু পরিবর্তন করে নিতে চাইছি। আমি ওকে অনেক বুজিয়ে নিরস্ত করলাম। কাউকেই আমার প্রমোশন বা ট্রান্সফার নিয়ে কিছু জানলাম না। সবাইকে বিদায় জানিয়ে ফিরে এলাম।

বাড়ি ফিরেই দেখলাম মেয়ে কাঁদছে। ছোটোন কাছে নিয়ে এলো, বললো এতক্ষন ঠিক ছিল। তোমার আওয়াজ পেয়েই কান্না শুরু করে দিলো। মেয়েকে কোলে নিয়ে বোতাম গুলো খুলে একটা মাই বের করে মেয়ের মুখে ধরলাম। চুকচুক করে খেতে শুরু করলো, ওর কান্না থেমে গেলো। ছোটোন বললো দেখলে ওর কত খিদে পেয়েছিলো। প্যান্ট টা খুলে দিলাম এক হাতে। স্কার্ট একটা গলিয়ে নিলাম। সোফাতে বসে পড়লাম। স্কার্ট টা প্রায় থাই পর্যন্ত ওঠে গেছে। প্যান্টি দেখা যাচ্ছে। কিন্তু আমার কোনো বিকার নেই। আর লজ্জাতো আমার কোনো কালেই নেই। মাই চুষতে চুষতে ঘুমিয়ে পড়লো। ছোটোন মেয়েকে কোলে নিয়ে বললো তুমি জামা কাপড় চেঞ্জ করে নাও তোমার সব কিছু দেখা যাচ্ছে। আবার আমাদের ফাজলামি শুরু হলো। বললাম ভালো করে দেখে নে। পরে কিন্তু আর দেখাবো না। একটা মাই তখনও উন্মুক্ত। বললো ওঃ ডার্লিং কি সুন্দর। স্কার্ট টা তুলে প্যান্টি দেখিয়ে বললাম এটাও কি খারাপ। বলেই ঢাকা দিয়ে দিলাম দুজনেই হাহা করে হেসে উঠলাম। দিদি কিচেনে আমার খাওয়ার রেডি করতে করতে জিজ্ঞেস করলো তোদের কি হলো কেন হাসছিস এত। ছোটোন বললো এটা আমাদের প্রেমিক প্রেমিকার কথা তোমাকে শুনতে হবে না। দিদি বললো শুনিয়ে রাখ, না হলে যখন প্রেমিকাকে নিয়ে পালাবি তখন কিন্তু আমি সাহায্য করতে পারবো না। শুরু হয়ে গেল আমাদের ইয়ার্কি। ওদের কাউকেই বললাম না যে আমার কলকাতা রিজিওনাল অফিসেই ট্রান্সফার হয়েছে। ওখান থেকেই আমাকে বেশ কয়েকটা স্টেট দেখতে হবে। এটা ওদের সারপ্রাইজ দেব বলে চেপে রাখলাম।

দেখতে দেখতে কি ভাবে যেন দশ দিন কেটে গেল। ডাক্তার কে দেখালাম, ডক্টর কয়েকটা নতুন টেস্ট রিপোর্ট করতে বললেন। ওখানেই করে নিলাম, আজ ছোটোন বাড়িতেই আছে মেয়েকে নিয়ে। আমি আর দিদি এসেছি। রিপোর্ট করিয়ে বললাম দিদি চলো তোমাকে একটা নতুন জিনিস দেখিয়ে আনি। দিদি বললো কোথায়। বললাম এ শহর কত আধুনিক সেটা একবার দেখে জাও। নিয়ে গেলাম শহরের সবথেকে অভিজাত বারে। ভেতরে ঢুকেই দিদির মাথা খারাপ। চারিদিক দেখে বললো আগে এখান থেকে চল। এরা কি মেয়ে। কি অসভ্য। কোনো লাজ লজ্জা নেই। এরকম পোশাক আশাক পরে কি করে। এত না পরার সমান। দুজনেই বাইরে বেরিয়ে এলাম। বললাম আমরা অনেক পিছিয়ে আছি। এরা জীবন উপভোগ করতে জানে। আর আমাদের মতো মানে যারা গ্রামে গঞ্জে বা ছোটখাটো শহরে থাকে তাদের জীবনটা একদম একগতে বাঁধা। ছেলেরা তাও কিছুটা উপভোগ করে। কিন্তু মেয়ে হলে তো কোনো কথাই নেই। বিয়ের বয়স হোক বা না হোক একটু বড় হলেই বিয়ে দিয়ে দাও। প্রেম করলেই মেয়ে খারাপ। প্রেমিককে যদি শরীর দেয় তাহলে মেয়ে খানকি মাগী। ছেলে খারাপ নয়। ছেলে বিয়ের আগে বহু মেয়েকে ভোগ করলেও সে সুপাত্র কিন্তু একটা মেয়ের ক্ষেত্রে উল্টো। ওটা তো একটা খানকি মাগী, কত জনের সঙ্গে যে শুয়েছে! মেয়েদের সুখ ভোগের কোনো অধিকার নেই। বিয়ের পর শশুর শাশুড়ির সেবা রান্না করা, রাত্রি হলেই তোমার শরীর মন চাক বা না চাক স্বামীর চোদন খাওয়া। বাচ্চা নেওয়ার ক্ষমতা থাক বা না থাক এক বছরের মধ্যেই পেট করে বাচ্চা করে নেওয়া আর তার পরেই বাচ্চার জন্য জীবনবাজি রেখে তাকে বড় করে তোলা। পান থেকে চুন খসলেই বিপদ। এই হচ্ছে মেয়েদের জীবন। তুমিও এদের মধ্যে একজন। কোনো দিন প্রতিবাদও করোনি। কোনো শারীরিক অসুবিধার জন্য সারাজীবন তোমার পেটে কোনো নতুন প্রানের সঞ্চার হবে না! যেটা চিকিৎসায় ঠিক হওয়া সম্ভব, সেটা টাকা নেই বলে এড়িয়ে যাবে। কত টাকা খরচ। ডক্টর তো বললেন দু লাখ বা একটু বেশি টাকার মতো খরচ হবে। অনেক তো জমি আছে। কিছুটা কি বিক্রি করে করা যেতো না। আমি না হয় তোমাদের কেউ নয়, আলোকের মাধ্যমে তো আমাকেও বলতে পারতে। দিদি ওই রাস্তার মধ্যে আমাকে জড়িয়ে ধরে হুহ করে কেঁদে ফেললো। বললাম দিদি আমিও জীবনে অনেক কষ্ট করেছি। সেটা আমি কোনো একটা ভুল করেছিলাম সেটার শাস্তি হিসেবে আমায় কষ্ট পেতে হয়েছে। সেই ভুলের কারণে আমার মা বাবা সম্পর্ক ত্যাগ করেছে। আমি আমার মধ্যে সব রাগ অভিমানকে আমার জিদে পরিণত করে এগিয়ে গিয়েছি। বাবা আমার পড়ার খরচ এক বছর দিয়েছিল আর দেয়নি। আমি নিজেই সেটার ব্যবস্থা করে পড়াশোনা শেষ করেছি। আমার মনের মধ্যেও আজও অনেক রাগ অভিমান ক্ষোভ জমা হয়ে আছে। কিন্তু সেইসব শোনার বা জানার কেউ নেই। যদি আমি এই অন্যদের মতো বাবা মায়ের সুযোগ্যা কন্যা হতাম। যদি নিজের জীবন নিজের মতো করে চালানোর জেদ না করতাম, একাকী বাইরে বেরিয়ে যাওয়ার সাহস না দেখাতাম তাহলে আজ আমি গ্রামের আর পাঁচটা মেয়ের মতো কোলে একটা পিঠে একটা বাচ্চা নিয়ে রান্না ঘরেই পড়ে থাকতাম। কিন্তু আমি সেই বাঁধাধরা গতে জীবন কাটাতে চাইনি। আমি আমার জীবন নিজের মতো করে উপভোগ করতে পেরেছি। আর কয়েক বছর পর যখন আমাদের এই যৌবন শেষ হয়ে যাবে তখন কেউ ঘুরেও তাকাবেনা। তুমি উলঙ্গ হয়ে স্বামীর সামনে কেন কোনো পর পুরুষের সামনে দাঁড়ালেও কেউ তোমাকে বা আমাকে তার বিছানায় টেনে নেবে না। তাই যতদিন পারো জীবন ভোগ করে নাও। শরীরের দিকে নজর দাও। শরীরের মধ্যে এমন আগুন জ্বালিয়ে রাখো তাতে যেন তোমার দিকে দেখেই যেকোনো পুরুষেরই পুরুষাঙ্গ খাড়া হয়ে যায়। আর আমি সেটা করতেই ভালোবাসি। তাতে কেউ যদি আমাকে খারাপ ভাবে ভাবুক। তাতে আমার কিছুই আসে যায় না। দিদি বললো সত্যি তোর মতো এত খোলামেলা, সুন্দর মনের মেয়ে পাওয়া খুব কষ্ট। তোর মধ্যে যে সাহস আর নিজের জীবন নিজের মতো করে চালানোর ক্ষমতা, জেদ আছে তার ছিটে ফোঁটাও আমার মধ্যে নেই। এবাবে ভাববার মতো সাহসটাই নেই। নিজের মা বাবার সামনে মাথা তুলতে পারলাম না আর এনারা তো আমার স্বামীর মা বাবা। আসলে একমাত্র বাবা নির্ভর সংসারে বুকে কোন বল থাকে না। তোর দাদা যদি কিছু করতো তাহলেও না হয় জেদ করতে পারতাম, কিন্তু ওই বয়স্ক মানুষটার ওপর কি ভাবে চাপ দেব। তাই বিধির বিধান বলে মেনে নেওয়া ছাড়া আমার মধ্যে আর কোনো ক্ষমতাই ছিলো না। বললাম তোমাকে আমি ঠিক তৈরি করে দেব। দেখবে তোমার যৌবনের আগুনে শুধু দাদা নয়, পাড়ার ছেলেরাও তোমাকে কাছে পেতে চাইবে। দেখবে কত শান্তি পাও। দিদি জিজ্ঞেস করলো কি ভুল করেছিলি যে মা বাবা এত রেগে আছেন। বললাম সেটা হয়তো আজ তোমাকে বলতে পারবোনা। কিন্তু একদিন নিশ্চই বলবো। ওটা শোনার পর তুমিও হয়তো আমাকে ঘৃণা করবে। আমাকে দূরে সরিয়ে দেব। দিদি জড়িয়ে ধরে বলল, না রে জানিনা তুই কত মারাত্মক অপরাধ করেছিস, তাও বলছি আমি তোকে কোনো কারণেই ঘৃণা করতে পারবোনা। সেটা যত বড়ই ভুল হোক না কেন। কারণ তোর অকপট কথাবার্তা বলেই দিচ্ছে তুই কতটা সহজ সরল। কিন্তু আমার জীবন এখানেই শেষ। আমাকে আর তুই চেষ্টা করেও কিছু করতে পারবিনা। এত মেদ শরীরে কে আর আমাকে ভালোবাসবে। বললাম এরও চিকিৎসা আছে। আমি সেটাও করবো। এটাও আমার তোমার কাছে প্রতিজ্ঞা। আমি হারার আগে হার মানতে শিখিনি।

পরের দিন রিপোর্ট নিয়ে দেখালাম। উনি কয়েকটা ওষুধ লিখে দিলেন। বললেন এবারে উনি মা হতে সক্ষম। কলকাতায় ওষুধ পাবো কি পাবোনা জানি না। তাই পুরো এক বছরের ওষুধ নিয়ে নিলাম। বেশ কয় হাজার টাকার বিল হলো। দাম মিটিয়ে বাড়ির পথে পা বাড়ালাম। মনের মধ্যে যেন একটা অপার আনন্দ অনুভব করছি। যেন কোনো যুদ্ধ জয় করে ফিরছি। কোনো মানুষের জন্য কিছু করলে যে এত আনন্দ অনুভব হয় কখনো বুঝিনি। আসলে নিজের শরীরী চাহিদা মেটাতে ব্যস্ত ছিলাম। শুধু নিজের গুদের খিদেই অনুভব করতাম সবসময়, অন্যের জন্য কখনো ভাবিনিও। আর ভাবার মতো কেউ ছিলও না। বাড়ি ফিরে এলাম। দিদি উৎকন্ঠায় অপেক্ষা করছে। ওষুধের বক্সটা দেখে বললো তোর কি একদম মাথা খারাপ। এত টাকার ওষুধ এক সঙ্গে কিনে নিলি। বললাম ওখানে যদি না পাই। ছোটোন বক্সটা নিয়ে পাশের রুমে রেখে এলো। দিদি জিজ্ঞেস করলো ডক্টর কি বললেন। বললাম ছোটনের সামনে বলবো তুমি লজ্জা পাবে না তো। বললো আহ রে কি আমার লাজুক বোন। ছোটনের যেন আর কোনো কিছু জানতে বাকি আছে। তাহলে বলেই ফেলি। বললাম দাদাকে বলো ভালো করে ডান্ডায় তেল মালিশ করে রাখতে তুমি পৌঁছলেই যেন তোমাকে বিছানায় ফেলে…… আর বলতে দিলো না। মুখটা এক হাতে চেপে ধরে পিঠে কয়েকটা আদরের কিল মেরে বললো। বহু নির্লজ্য দেখেছি তোর মতো এত নির্লজ্য দেখিনি, তোর মুখে কি কিছুই আটকায় না রে। আমি জড়িয়ে ধরলাম। বললাম আমরা সবাই এভাবেই থাকতে চাই দিদি যেন জীবনটা হাসি খুসিতেই কেটে যায়, যেন একে অপরের পরিপূরক হতে পারি। আমাদের মধ্যে যেন কোনো কিছুই সম্পর্ক খারাপ না করতে পারে। আর ছোটন আজ আমাদের বন্ধু, এক জন বন্ধু তার বন্ধুর সঙ্গে খোলামেলা মিলতে না পারলে ভালো বন্ধুই হবে না। আমার যা আছে তাতে তোমার চিকিৎসার কোনো চিন্তা নেই। আমার তো কোনো খরচই প্রায় নেই। আমি মেকআপ করিই না। উল্টো পাল্টা খরচ আমার নেই। যদি আমি তোমাকে মাতৃত্বের স্বাদ পাওয়াতে পারি সেটা আমার জীবনের সব থেকে বড় পাওয়া হবে। আর সে পাওয়ার কাছে টাকা পয়সা তো অতি সাধারণ কিছু। আমি তোমার মাতৃত্বের স্বাদ পাওয়াবই। এটা আমার একটা জেদ দিদি। দিদি জড়িয়ে ধরে চুমু খেলো। ছোটোন পেছন থেকে বললো আমিও তোমাদের দলে আছি। আমি কি ভাগ পাবো না। দিদি ওকে টেনে নিয়ে তিনজন তিনজনকে জড়িয়ে ধরে একে অপরের গালে চুমু খেলাম। ছোটোন বললো ধুর গালে হলে হয়। দিদি মাথায় চাটি মেরে বললো একটা বিয়ে করে নে তার যেখানে খুশি চুমু খাস। ছোটোন বললো চলো ডার্লিং আমরা তাহলে এখনই বিয়ে টা সেরে ফেলি। দিদি বললো হ্যাঁ যা বিয়ে করে আয়, আমি ফুলশয্যার খাট সাজিয়ে রাখছি দুজনে শুয়ে পড়বি। ছোটোন বললো আচ্ছা আগে ফুলসয্যাটা করে নিলে কেমন হয়। ছোটনের হাত ধরে বুকে টেনে নিয়ে বললাম হ্যাঁ এসো আমার প্রাণনাথ। তিনজনে অট্টহাসিতে ফেটে পড়লাম। কিছু পরে বললাম আমি তো একটা জিনিস ভুলেই গেছি। মেয়ের বার্থ সার্টিফিকেট হয়নি এখনো। ছোটোন কে বললাম তোর দাদাকে ফোন করে বল যেন কালকেই সব জমা করে আসে। ছোটোন বললো নাম কি হবে। বললাম তোর মেয়ে তুই নাম ঠিক কর। বললো আমি তো ওকে ছুটকি বলে ডাকবো। কিন্তু ভালো নাম কি হবে। বললাম ঠিক আছে সবই ভাব। অনেক ভেবে ঠিক হলো এলিনা। আলোককে ফোনে করে বলে দিলাম সব। দিদি বললো তাহলে কি কাল আমার বাড়ি ফিরে যাব। বললাম না। তোমার মেদের চিকিৎসা করিয়েই যাবো। বললো তোর এত জেদ কোথায় থাকে বলতো, কালকেই আলোচনা করে আজকেই তোর মাথায় জেদ চেপে গেল। বললাম আমি এরকমই দিদি। আমি কাল কাল করে দিন কাটাতে পারবো না। যখনই মনে হবে সেটা তখনই করে নেওয়া ভালো। আজ আমরা বাইরে খেয়ে নেব। আজ আর রান্না করতে হবে না। সন্ধ্যাবেলা সবাই মিলে রেস্টুরেন্টে খেয়ে একটু এদিক ওদিক ঘুরে বেরিয়ে প্রায় রাত বারোটা টা নাগাদ ফিরে এলাম। একই রুমে আমরা তিন জন। আমার মেয়ে যথারীতি তার পালক পিতার সাথে। আমি আর দিদি এক বিছানায়। দুজনেই সারা রাত নিজেদের দুঃখ সুখ নিয়ে কথা বলতে লাগলাম। কিছুক্ষন পরে সবাই ঘুমিয়ে পড়লাম। একটু পরেই মেয়ের কান্নার আওয়াজে ঘুম ভেঙে গেল। উঠে ছোটোন কে একটু সরে যেতে বলে সোফাতেই মেয়ের পাশে শুয়ে পড়লাম। আমার আর ছোটনের মাঝে আমার মেয়ে। মাইটা বের করে মুখে ধরিয়ে দিয়ে ঘুমিয়ে গেলাম। সকলে দিদির ডাকে ঘুম ভাঙল। বললো কখন উঠে এলি। বললাম ছুটকি কাঁদছিলো, তাই খাওয়াতে এসে শুয়ে পড়েছি। বললো নাইটিটা ঠিক কর। ছোটোন উঠলেই তো চোখের সামনেই তোর তাল দুটো দেখতে পাবে। নাইটিটা ঠিক করে উঠে পড়লাম। স্নান করে বেরিয়ে চা ব্রেকফাস্ট রেডি করলাম। আরো একবার আসতে হবে। সমস্ত জিনিসপত্র নিয়ে যেতে হবে। ভাবলাম গাড়িটা নিয়ে যাবো না। কোম্পানিতে দিয়ে কলকাতায় নতুন গাড়ি নিয়ে নেব। যাক পরে ওটা ভাববো। বসে বসে ভাবছি কোন ডাক্তার কে দেখাবো। মাথায় আমার জিদ চেপে গেছে। রাকেশ কে ফোন লাগলাম। দুজনের কিছু গতানুগতিক কথার পর বললাম মেদ কমানোর চিকিৎসা কে করেন। বললো তোমার আবার এই চিকিৎসকের কি প্রয়োজন। তুমি তো একদম ডাঁসা মাল আছো। বললাম আমার নয় আমার কাছের কোনো মানুষের জন্য। বলল ঠিক আছে আমি খোঁজ নিয়ে তোমাকে ম্যাসেজ করে দিছি। এরপর মিনিট পাঁচেক আমাদের কিছু কথা হলো, ফোন ছেড়ে দিলাম। আমার তিন জন আবার ইয়ার্কি ফাজলামিতে মেতে উঠলাম। প্রায় আধঘন্টার মধ্যেই রাকেশের ম্যাসেজ এলো। তিন জন চিকিৎসকের ডিটেলস লেখা। তিন জনকেই ফোন করে ডেট আর টাইম নিয়ে নিলাম। দু দিন পরে একই দিনে। দিদি মাথায় হাত দিয়ে বললো যত দিন যাচ্ছে তোকে নতুন নতুন রূপে দেখছি। কপালে একটা গভীর চুমু খেলো।

সকালে তিন জনেই বেরোলাম। জানিনা কত সময় লাগবে। ছোটোন সব পারবে কিন্তু ছুটকির খিদে পেলে আর ওর করার কিছুই নেই। সময়মতো প্রথম জনের কাছে গেলাম। উনি দিদিকে ভেতরে নিয়ে চলে গেলেন। প্রায় আধ ঘন্টা পরে দুজনে বেরোলেন। আমিই কথা বলতে শুরু করলাম। উনি বললেন মেদ কমে যাবে কিন্তু সময় সাপেক্ষ। বেশ কিছুটা সময় লাগবে। উনি কয়েকটা ওষুধ লিখে দিলেন আর একটা টেস্ট করতে দিলেন। গাড়িতে উঠে বললাম, তিন জনকেই দেখাবো, সবার মতামত নিয়ে তার পর ঠিক করবো। বললাম এতক্ষন কি করছিলে। বললো কি অসভ্য ডাক্তার, আমার সব খুলে দেখেছে। বললাম শুধু তো দেখেছে। কিছু করেনি তো। বললো করেনি আবার। আমার বুকে হাত দিয়ে দেখেছে। বলো কি তোমার দুদু টিপে দিয়েছে। ধুর ধুর তুই একটা অসভ্য, আমি কি তাই বললাম। ছোটোন বললো আমি কিন্তু কিছু শুনিনি। হেসে উঠলাম সবাই। পরের দুজন চিকিৎসকই একই কথা বললেন। সবাই একই রিপোর্ট করতে বলেছেন। তাই রিপোর্ট করে নিলাম। পরের দিন আবার তিন জনকেই রিপোর্ট দেখিয়ে নিলাম। দিদিকে বললাম ওষুধ কেনার আগে আমাদের গাইনোর চিকিৎসকের একবার পরামর্শ নেওয়া ভালো। কারণ এই ওষুধ খেলে পেট হওয়ার কোনো সমস্যা হবে কিনা। ডাক্তারবাবুকে ফোন করে সময় নিয়ে নিলাম। চলে গেলাম। উনি রিপোর্ট গুলো দেখলেন তিন জনের প্রেসক্রিসন দেখে বললেন এটা বেশ সময় সাপেক্ষ হয়তো দু তিন বছর লেগে যেতে পারে। কিন্তু যদি আপনার লেজার ট্রিটমেন্ট করিয়ে নেন তাহলে হয়তো বেশ কম সময়ের মধ্যে হয়ে যেতে পারে। কিন্তু লেজার ট্রিটমেন্ট বেশ ব্যয় বহুল। দিদি মুখটা যেন একটু শুকনো হয়ে গেল। আমি বললাম খরচটা আমার খুব সমস্যা নয়, কিন্তু লেজার ট্রিটমেন্ট কতদিন করতে হবে। কোনো শারীরিক সমস্যা হবে না তো। বললেন সময় টা ওনারা ভালো বলতে পারবেন তবে আমার মনে হয় দিন পনেরো বা কুড়ি করলেই ভালো। আর সমস্যা হতেই পারে। আসলে লেজার দিয়ে জমে থাকা চর্বিটাকে গলিয়ে দেওয়া হয়। এখন স্বভাবিক ভাবে ওষুধ খেলে ধীরে ধীরে গলবে। কিন্তু লেজার সঙ্গে সঙ্গেই গলানো শুরু করে। আর লেজার শরীরের পক্ষে ক্ষতিকর। কিন্তু সেটা এমনও ক্ষতি করেনা যাতে আপনি শারীরিক ভাবে দুর্বল হয়ে যাবেন বা অন্য এমন কোন ক্ষতি হবে যেটা কষ্টকর হবে বা কোনো কর্ম ক্ষমতা হারিয়ে ফেলবেন। আর যদি লেজার ট্রিটমেন্ট করেন তাহলে লেজার ট্রিটমেন্ট হয়ে যাওয়ার এক মাস পর বাচ্চা নেবেন। তার আগে নয়। বললাম কোথায় এটা করলে ঠিক হবে। উনি বললেন আমি দুজনের ঠিকানা দিচ্ছি আপনি কথা বলে নেবেন। উনি একটা কাগজে নাম আর ফোন নাম্বার লিখে দিলেন। ফিস মিটিয়ে বেরিয়ে বাড়ী ফিরে এলাম। দিদির মুখটা শুকনো। বললাম কি হলো তোমার। বললো এত টাকা তুই কেন আমার জন্য নষ্ট করছিস বলতো। বললাম ওটা তুমি এই বোনটার ওপর ছেড়ে দাও। বললো ধুর এত টাকা খরচ করার দরকার নেই। আমার তো বয়স হয়েই গেছে। কে আর দেখবে। তোর দাদা তো দেখেই নিয়েছে। আর বুড়ো বয়সে ছুঁড়ি সেজে লাভ নেই। কেউ দেখবে না। বললাম তোমার বয়স মাত্র আঠাশ। তুমি মোটেই বুড়ি নয়। পেছন থেকে ছোটোন বললো আমি তো দেখবো। দরকার হলে আমি না হয় আর একটা ডার্লিং বানাবো। এদিকে ঘুরলে একজন ওদিকে ঘুরলে আর একজন আহঃ কি মজা। দুজনে সামনে পিছনে ছোটোন কে চেপে ধরলাম। বলল বল কোন দিকের টা ভালো। বললো দুদিকেই কি নরম আহঃ। নিমেষেই গুমোট ভাবটা কেটে গেল। পরদিন সকালেই ফোন করে সব কিছু জেনে নিয়ে চলে গেলাম। দুজনের প্যাকেজ একই রকম। কুড়ি থেকে পঁচিশ দিন চলবে ট্রিটমেন্ট। খরচটা সত্যিই ব্যায় বহুল। এক জনের কাছে কন্ট্রাক্ট করে নিলাম। সব টাকা আগে দিয়ে দিতে হবে। ব্যাগ থেকে চেক নিয়ে সই করে দিলাম। বললো আগামী কাল বিকেল থেকে শুরু হবে প্রতিদিন কুড়ি থেকে পঁচিশ মিনিট। দিদির মুখটা আবারো কাঁদো কাঁদো। বললাম তুমি অযথা ভাবছো। শোন তোমার এই বোন যে টাকা ইনকাম করে সেই টাকার খুব সামান্যই খরচ করে। বেশির ভাগটাই জমা হয়ে আছে। জমানো টাকা যদি নিজের মানুষের জন্য খরচ না করতে পারি তাহলে জমা করে কি লাভ। বললো তুই জানিসনা। এই সমাজ খুব স্বার্থপর, তোর যখন প্রয়োজন তখন তুই পাবি না। তোর থেকে সবাই নেবে। যখন তোর কাছে থাকবে না, দেখবি তোর পাশে কেউ নেই। বললাম দিদি আমার একটা খারাপ দিক আছে, সেটা আমার শারীরিক চাহিদা। ওটা বাদ দিলে আমার কিন্তু কোনো খারাপ দিক নেই। আর আমি এটা বিশ্বাস করি আমি যদি জীবনে কোন ভালো কাজ করি তাহলে আমার কোথাও কিছু আটকে থাকবে না কোনো ভাবেই। হয়তো কিছু সময়ের সমস্যা হবে। আর তোমাদের এই ভালোবাসর কাছে আমি আমার সব জমানো পুঁজি দুহাতে বিলিয়ে দিতে একবারও ভাববো না। বললো তোর শারীরিক চাহিদাটা খারাপ দিক কে বলল। এটা তো খারাপ নয়। হয়তো তোর কামনা বাসনা বেশি। হতেই পারে। তুই তো কাউকে জোর করে তোর সঙ্গে শুতে বাধ্য করিস না। আর অল্প বয়সে ঘটে যাওয়া কোনো ঘটনা মনে রাখতে নেই। আর তোর সব থেকে বড় দিক তুই অনায়াসে সবাইকে কাছে টেনে নিতে পারিস। অনায়াসে অকপটে মনে যা আছে তাই বলতে পারিস। মনে মনে ভাবলাম দিদি বেশ বুদ্ধিমতী, আমার কথাটা ঠিকই ধরতে পরেছে। বাড়ি ফিরে বাবাকে ফোন করে বললাম, বাবা দিদির চিকিৎসায় একটু সময় লাগবে তাই আমরা হয়তো মাস খানেক পরে ফিরবো। বাবা উদ্বিগ্ন হয়ে পড়লেন। বললাম আপনি একদম চিন্তা করবেন না সব কিছু ঠিক আছে। আসলে বারবার তো আস্তে পারবোনা তাই একদম সব ঠিকঠাক করে ফিরবো। বাবা বললেন সাবধানে থেকো মা। বললাম বাবা দাদা কি আছেন। বললেন হ্যাঁ, দিন একবার দিদি কথা বলবে। দিদিকে ফোনটা দিলাম। দিদি ফোন নিয়ে পাশের রুমে চলে গেল। ভীষণ একটা কষ্ট হলো, এতদিনেও আলোক একবারও ফোন করেনি। চোখে জল এসে গেল। সবাইকে লুকিয়ে মুছে নিলাম আর মনের কষ্টটা যথারীতি মনের মধ্যে চেপে রাখলাম। জানিনা কোথায় কবে জ্বালামুখীর মতো ফাটবে।

This content appeared first on new sex story new bangla choti kahini

পরেই দিনই দিদিকে নিয়ে গেলাম যেহেতু বেশি সময় নয় তাই ছোটোন বাড়িতেই থাকলো। বাইশ তেইশ দিন দেখতে দেখতে হয়ে গেল এই কয়েকদিন আমরা তিন জনে যেন একাত্ম হয়ে মিশে গেলাম। আমাদের মধ্যে যে একটা অদৃশ্য দেয়ালের মতো ছিল যে আমি বা দিদি ছোটনের বৌদি ও আমাদের থেকে ছোট এগুলো চলে গেল, আমরা যেন রকে বসে আড্ডামারা বন্ধু। বাড়িতে রাত্রিতে দিদিকে বললাম। কাপড় তোলো আমি দেখবো। দিদি বললো ধুর ধুর মুখপুড়ি, কি দেখবি রে তোরও যা আমারও তা। ছোটোন বললো আমার কিন্তু আলাদা। দুজনে ছোটনকে বললাম দেখি তোর কেমন আলাদা। ছোটোন কোনো রকমে ছাড়িয়ে পালালো। বললাম আরে তোমার পেটটা একবার দেখবো। বললো উপর থেকেই তো দেখতে পাবি। নীচে কি। বললাম তলপেট টা দেখি। ওপর থেকেই হাত ঢুকিয়ে হাত বুলিয়ে দেখতে লাগলাম। বললাম শক্ত ভাবটা কিন্তু নেই বেশ তুলতুলে। ছোটোন পেছন থেকে বললো আমি একবার দেখবো না। দিদি বললো কেন তোর ডার্লিং এর দেখ না। বলেই আমার নাইটি টা তুলে দিল। আমি চট করে নামিয়ে বললাম ধুর আমি ভেতরে প্যান্টি পারিনি যে। ছোটোন বললো কি জঙ্গল রে বাবা। মানে ও গুদের দর্শন করেই নিয়েছে। গুদের চুল বেশ কিছু দিন হল কাটার সময় হয়নি। দিদি বললো দক্ষিনা দে ঠাকুর দেখলি। তিনজনেই আবার হেসে উঠলাম। আজ শেষ দিন। দিদিকে নিয়ে চলে গেলাম। ট্রিটমেন্ট শেষে উনি বললেন সব সুন্দর হয়েছে। কোনো চিন্তা করবেন না। খুব তাড়াতাড়ি আপনি একদম মেদহীন হয়ে যাবেন। আসলে আপনার বয়স তো বেশ কম তাই তাড়াতাড়ি হয়ে যাবে। বললেন অন্য কোনো ডাক্তারের কি ওষুধ খান। বললাম এখনো খাননি। তবে এবার খাবেন। প্রেসক্রিসন টা নিয়ে দেখে বললেন আমি ওষুধ বদলে দিচ্ছি, বলেই উনি নতুন ওষুধ লিখে দিলেন। ওনাকে বিদায় জানিয়ে আবার গাইনোর কাছে এলাম। উনি সব দেখে বললেন যে দুটোই প্রায় একই ওষুধ কোনো অসুবিধে নেই। আরও বললেন এখন একদম প্রেগনেন্সি নেবেন না। আপনার স্বামী কে বলবেন যেন কনডম ব্যবহার করেন মানে কোনো ভাবে যেন প্রেগন্যান্সি না আসে। কোনো পিল খাবেন না। ফি দিয়ে বেরিয়ে এলাম। বললাম দিদি আমাদের তো আপাতত কাজ শেষ। বাড়ি যাবে না কয়েকদিন থাকবে। বললো না আর থাকবো না যত তাড়াতাড়ি সম্ভব চল। আমি যেন হাঁপিয়ে উঠছি তোদের এই ইট পাথরের জঙ্গলে। তাহলে চলো টিকিটটা কেটে নিই। দুদিন পরের টিকিট পেলাম। শেষ দুদিন তিনজনে মিলে ভীষণ ভীষণ মজা করলাম। ছুটকি কিছু না বুঝলেও আমাদের সঙ্গী হয়ে গেল

দুপুরে চলে এলাম কলকাতা। বাবা নিজেই গাড়ি নিয়ে এসেছেন। সবাই বাড়ি ফিরে এলাম। যে যার রুমে গিয়ে ফ্রেস হলাম। ভালো করে স্নান করলাম। খাওয়ার রেডি কিন্তু বড়দা তখন ফেরেননি। মা বললেন ওর একটু দেরি হবে। তোমার খেয়ে নাও। বললাম ঠিক আছে বড়দা আসুক এক সাথেই খাবো। একটু পরে বড়দা এলো। আমি আর দিদি মিলে সবাইকে খাওয়ার দিয়ে আমরাও খেতে বসলাম। শাশুড়ি মা জিজ্ঞেস করলেন কি হলো ওখানে। সবার সামনেই মাকে বুজিয়ে বললাম। কিন্তু মেদের চিকিৎসাটা লুকিয়ে রাখলাম। সবার মুখে দেখলাম খুশির পরশ। দিদির কোমরে চিমটি কেটে ইশারায় বললাম বড়দা কে নিয়ে রুমে ঢুকে যেতে। বড়দি আদরের চাঁটি মারলো। মা বললো কি হলো তোদের। বড়দি বললো ও আমার আর আমার বোনের মধ্যের কথা। তোমরা মাথা ঘামিওনা। মা বললেন এভাবেই সবাইকে কাছে টেনে নিও মা। প্রায় খাওয়ার শেষ। বললাম আমি এবার একটা সারপ্রাইজ দেব। যদি ভালো মনে হয় তাহলে বাবার থেকে আমার একটা গিফ্ট চাই। বাবা বললেন, তোমার বাবা তো গরিব, কি আর তোমাকে দেব মা। বললাম, কে বলল তুমি গরিব, আর তুমি আমাকে যা দেবে তাতেই আমি খুশি। উপহারের কি দাম হয় বাবা। বাবা বললেন তাই হবে। বললাম। আমার প্রমোশন হয়েছে রিজিওনাল ম্যানেজার পদে। বললেন এটা তো শুনেছি। বললাম মাসিক বেতন দুগুন হয়ে গেছে, বললেন এটাও তো তুমি বলেছ মা। মুখটা শুকনো করে বললাম আমার ট্রান্সফার হয়ে গেছে, সবাই যেন একটু চুপ করে গেল। বললাম কি হলো সবাই চুপ করে গেলে কেন। মা বললেন তুমি আমাদের ছেড়ে আবার চলে যাবে। বললাম আমি তো সেটা বলিনি। বাবা বললেন, এইতো তুমি বললে ট্রান্সফার হয়ে গেছে। মুখটা শুকনো করে বললাম হ্যাঁ আমার কলকাতায় ট্রান্সফার হয়েছে। সবই আমার মুখের দিকে অবাক হয়ে তাকিয়ে রইলো। ছোটোন চিৎকার করে উঠলো হুরররররে বৌদি তুমি তাহলে আমাদের সাথেই থাকবে। সবাই খুব আনন্দ পেলো। এদের সবার চিৎকারে ছুটকি কেঁদে উঠলো। ছোটোন ছুটে এসে কোলে নিয়ে বাইরে চলে গেল। বাবা বললেন। বৌমা আমার নাতনির অন্নপ্রাসন আমি খুব জাকজমক করে করবো এটাই তোমাকে আমার উপহার। আবার সবাই আনন্দে উদ্বেল হয়ে উঠলাম। সবাই যে যার রুমে চলে গেলাম। ছোটনকে বললাম তোর মেয়েকে নিয়ে তুই তোর রুমে চলে যা। বললো কেন। বললাম অনেকদিন আমাদের তো কিছুই হয়নি। আজ একবার ইচ্ছে করছে। ছোটোন মুচকি হেসে মেয়েকে নিয়ে চলে গেল। একটু পরে আলোক রুমে এলো। আমার পাশে শুয়ে পড়লো। বললাম দরজাটা বন্ধ করে দাও। উঠে বন্ধ করে শুয়ে পড়লো। আমি ওর বুকের ওপর উঠে গেলাম। বললাম তোমার কি হয়েছে। বললো কিছু না। বললাম তাহলে আমাকে এখন চুদতে চাও না কেন। কিছু বললো না। আমি ওর লুঙ্গিটা তুলে ন্যাটানো বাঁড়াটা হাতে নিয়ে চটকাতে লাগলাম। বললাম আমার ইচ্ছে হচ্ছে। আমাকে চুদে দাও। তাও কিছুই বলছে না। নাইটিটা খুলে ল্যাংটো হয়ে গেলাম। ওর দুদিকে পা রেখে গুদটা মুখে চেপে ধরলাম। বললাম চুষে দাও। বললো তোমার গুদে এত চুল কেন। বললাম তুমি কি কোনো খেয়াল রেখেছো। বললো দাঁড়াও আমি সাফ করে দিচ্ছি। বাথ রুমে গিয়ে রেজার নিয়ে এলো। বললাম লুঙ্গি খুলে ল্যাংটো হয়ে আমার মাথার কাছে দাঁড়িয়ে গুদের চুল কামাও। ও তাই করলো। আমি ওর বাঁড়াটা মুখে ঢুকিয়ে চুষতে থাকলাম আর ও গুদ সাফ করতে লাগলো। একবারে মসৃন হলোনা। আবার করলো। প্রায় তিন বারে একদম মসৃন হয়ে গেল। আর এই তিনবার সাফ করতে করতেই আমায় মুখে গলগল মাল ঢেলে দিল। সবটা গিলে নিলাম। বহুদিন পর মুখ ফ্যাদার স্বাদ পেলাম। বাথরুমে গিয়ে সব রেখে এলো। উপুড় হয়ে শুয়ে গুদটা ওপর দিকে তুলে বললাম বাঁড়াটা ঢোকাও। বললো নেতিয়ে গেছে। নাড়িয়ে খাড়া করে ঢোকাও। ও যেন কেমন অনিচ্ছা সত্ত্বেও বাঁড়াটা নাড়িয়ে একটু খাড়া করে গুদে ঢুকিয়ে চুদতে লাগলো। ওর চোদার মধ্যে কোনো রকম উত্তেজনা নেই। ওকে বললাম। বের করে নাও তোমার বাঁড়া। ও বললো কেন। তোমার যখন চোদার ইচ্ছে নেই তখন চুদতে হবে না। তবে আজ তোমাকে বলে দিচ্ছি তোমাকে আমি আর কোনো দিন চুদতে দেব না। খুব ভালো করে জানো আমি ভীষণ এক রোখা। কিছু না বলে শুয়ে পড়লো। বললাম কারণ টা বলে দাও। অনেক কাকুতি মিনতি করতে যা বললো তার মূল সারমর্ম হলো আমি ছেলের জন্ম দিতে পারিনি এটাই আমার অপরাধ। যেহেতু ছেলে হয়নি তাই আমি খারাপ। মনে মনে ভাবলাম শালার নিজের ক্ষমতাই নেই বউকে চুদে পেট করার, সে আবার ছেলে মেয়ের হিসেব করছে। বাচ্চাটা যে ওরই নয় সেটাই জানে না। বললাম ছেলে বা মেয়ে হওয়াটা কোনো মানুষের হাতে নেই। ওটা সম্পূর্ণ ভগবানের কৃপা। আর ছেলে হলে কি বা উদ্ধার করতে। তোমরা তো তিন ভাই কি উদ্ধার করেছ বাবা মায়ের। আজও তোমরা বাবার দোকানে কাজ করে বেড়াও। একজন বৃদ্ধ মানুষকে আজও তোমাদেরকে টেনে নিয়ে যেতে হচ্ছে। আর আমিও একজন মেয়ে, তোমার মা বৌদি ওনারাও মেয়ে। যে মেয়েকে অবহেলা করছো, সেই মেয়ে না হলে তোমার জন্মই হতো না। ছিঃ। এতদিন তোমাকে সত্যি আমি চিনতে পারিনি। তোমার মতো একজন মানুষ আমার স্বামী! ও আমাকে কয়েকটা খারাপ ভাষায় কথা বললো, স্তম্ভিত হয়ে গেলাম, এটাই সেই আলোক। কি করে সম্ভব। রাগে ওখান থেকে উঠে চলে এলাম ছাদে। দাঁড়িয়ে দাঁড়িয়ে নীরবে কেঁদে চললাম। প্রায় মিনিট পনেরো পরে নীচে নামতে গেলাম, ঘুরেই দেখলাম ছোটোন পেছনে দাঁড়িয়ে। বললো বৌদি কি হয়েছে তোমার, কেন কাঁদছ তুমি। কোথায় কাঁদছি আমি, চোখে বোধহয় কোনো পোকা পড়েছে, তাই চোখ থেকে জল বেরিয়ে গেছে। বললো তুমি কি আমাকে খুব বোকা ভাব। কি হয়েছে বল আমার দিব্বি। ওকে জড়িয়ে ধরে আবারও কেঁদে ফেললাম। বললাম তোর দাদার আমাকে অবহেলার কারণ এটা। ও সব শুনে বললো ও সত্যি একটা বলদ। ও জীবনে কোনোদিন সুখী হতে পারবেনা। ও সেই আগেকার দিনের মতোই রায়ে গেলো। বললাম আমি তো কয়েক মাস পরেই অফিসে জয়েন করবো। ছুটকিকে তোর মেয়ে মেনে নিয়ে রক্ষা করিস। ওর বাবার প্রতি আমার আর কোনো আস্থা নেই। ও নির্বাক হয়ে দাঁড়িয়ে রইলো। আমি নিচে নেমে কিচেনে গিয়ে চা বানিয়ে সময় কাটাতে চাইলাম। আমি আর আলোকের সানিধ্য চাইছিনা। চা করে সবাইকে দিয়ে মেয়েকে নিয়ে ছাদে চলে গেলাম। আলোক বেরিয়ে যেতে নিজের রুমে এলাম। দিদির সাথে অনেকক্ষণ গল্প করলাম। দু জন মিলে রান্না করলাম। এভাবেই দিনগুলো কাটাতে লাগলাম। একদিন রাত্রিতে আলোককে মাথায় হাত বুলিয়ে আদর করে অনেক বোঝালাম, কিন্তু কোনো লাভ হলোনা। বরং উল্টে আমাকে এমন কিছু কাঁচা কাঁচা ভাষায় গালাগালি দিলো যেটা আমি সপ্নেও ওর থেকে শুনবো আশা করিনি, বস্তির লোকেরাও এরকম কথা বলে না। মনে মনে ঠিক করলাম অনেক হয়েছে আর না। আলোকের পাশে শোয়া ছেড়ে দিলাম। নীচে বিছানা করে শুই। কেউ যাতে বুঝতে না পারে তার জন্য খুব ভোরে উঠে পড়ি। উঠেই ছাদে গিয়ে ছোটনের সাথে গল্প করতাম। ধীরে ধীরে ওর সাথে ব্যায়াম করা শুরু করলাম। ও আমার জন্য কিছু কস্টিউম এনে দিল। দুজনের মধ্যে বান্ধনটা যেন আরো দৃঢ় হলো। তবে সেটা কাম লালসার দিক থেকে নয়। দুজনের খুনসুটি সারাদিন লেগে থাকতো। মনের দুঃখ কষ্টটা কাউকে বুজতেই দিতাম না।

আজ আমার মেয়ের অন্নপ্রাসন। সারা বাড়ি ফুল দিয়ে সাজানো হয়েছে। পুরো বাড়ি গমগম করছে। বাড়ির সামনের ফাঁকা জায়গাতে খুব বড় প্যন্ডেল বাঁধা হয়েছে। পুরো গ্রাম নিমন্ত্রিত। আমার জন্মদাতা বাবা মাও এসেছেন। আমি ওঁদেরকে আমার রুমে দাদা আর বৌদির সাথে বসিয়ে চলে এসেছি। এখন আমার কারো সাথেই কথা বলার মতো সময় নেই। হাঁসি মুখে সবাইকে যথা সম্ভব আন্তরিকতার সাথে অভিবাদন করছি। আমাদের পাড়ার ছেলেরাই খাওয়া দাওয়ার দায়িত্ত্ব নিয়ে নিয়েছে। আমি চা জল খাবারের ব্যবস্থা করছি। মেয়েকে সুন্দর করে সাজিয়ে দিয়েছে ছোটোন। এর কোল ওর কোলে ঘুরে বেড়াচ্ছে। একটু পরে ছোটোন ডাকলো বৌদি ছুটকির বোধহয় ক্ষিদে পেয়েছে। ওকে নিয়ে নিজের রুমে গিয়ে দুধ খাওয়ালাম। মা উঠে এসে আমার মাথায় হাত বোলাতে লাগলো। বললো তুই কি বাড়ি যাবি না। ভুলে গেছিস। চোখ থেকে জল বেরিয়ে গেল। বললাম, মেয়েদের আবার বাড়ি, যেখানে জন্ম, যেখানে জীবনের বেশ কিছু বছর কাটে হটাৎ একদিন জানা যায় সেটা তার বাড়ি নয়, সেখানে সে কিছুদিনের অতিথি ছিল মাত্র, একদিন তার বাড়ি যেখানে তার জন্ম হলো সেটাই বাপের বাড়ি হয়ে গেল। বিয়ের পরে যে বাড়িতে সে যায় সেটাও তার স্থায়ী ঠিকানা নয়। যতদিন মন জুগিয়ে চলতে পারবে ততদিন তার বাড়ি আর একটু ভুল হলেই সেটাও আর তার বাড়ি থেকে না। মা বললো তুই কেন এসব বলছিস, বললাম দু বছর পরে তোমরা আমার মুখ দেখলে। এই দু বছরেও তোমরা আমার সাথে সামান্যতম যেগাযোগটাও রাখনি। অন্যকে রাখতেও দাওনি। আজ চক্ষু লজ্জার খাতিরে এসেছ তাই আমার কথা মনে পরেছে। মা দু হাতে জড়িয়ে ধরে আমার চোখের জল মুছিয়ে দিয়ে ক্ষমা চাইতে লাগলো। এই সময় আমি আর মনটা শক্ত রাখতে পারলাম না আমি বেশ দুর্বল হয়ে গেলাম, মাকে জড়িয়ে ধরে কেঁদে ফেললাম। বাবা উঠে এসে মাথায় হাত বুলিয়ে কপালে চুমু খেয়ে আদর করলো। আমিও সব রাগ ভুলে গেলাম। মেয়েকে মায়ের কোলে দিয়ে আবার অতিথি সেবায় মন দিলাম। একটু পরে শশুর বাবা ডেকে পাঠালেন, বললেন বৌমা ছুটকিকে কে খাওয়াবে। বললাম বাবা ওর তো কোনো মামা নেই। আপনিই ওকে খাওয়াবেন। বললেন না মা, মামা নেই তো কি হয়েছে। দাদু তো আছেন। বেয়াই আছেন উনি খাওয়াবেন। মনে মনে ভাবলাম দাদু হাঃ। আমি ওনাকে বললাম বাবা এটা আপনি যা ভালো বুঝবেন তাই করবেন। বাইরে বেরিয়ে মা ছুটকিকে নিয়ে আমাকে খুঁজছে। মেয়ে ভীষণ কাঁদছে। বললো কারো কোলেই থাকতে চাইছে না। কেঁদেই যাচ্ছে। বললাম ছোটনের কোলে দিয়ে দাও। ছোটনও ওর কান্না শুনে ছুটে এসে কোলে তুলে নিলো। কি অদ্ভুত সঙ্গে সঙ্গেই মেয়ে একদম চুপ। ছোটনকে বললাম তুই ওকে কোলে নিয়ে বস বাবা খাওয়াবে। নাহলে ওকে খাওয়ানো যাবে না। ছোটনের কোলে বসলো। বাবা পকেট থেকে একটা সোনার হার বের করে মেয়ের গলায় পরিয়ে দিলো। এক টাকার কয়েন একটু পায়েস ওই মুখে লাগিয়ে দিল। চুক চুক করে খেতে লাগলো। শশুর বাবা এর পর অবাক করে দিয়ে একটি বেশ ভারী ওজনের হার গলায় পরিয়ে দিলেন আর মুখে পায়েস লাগিয়ে দিলেন। এরপর এক এক করে আরো বহু অতিথি মেয়েকে আশীর্বাদ করলেন। অনেকেই সোনার আংটি দিলেন। শেষে মেয়ের কাগজে কলমের বাবা এসে আশীর্বাদ করে একটা আংটি পরিয়ে দিলো, আর সব শেষে ছুটকির পালক পিতা সবাইকে অবাক করে দিয়ে হাতে একটা সোনার কঙ্গন পরিয়ে দিলো। আমি চমকে উঠলাম। ছোটোন এত টাকা পেলো কোথায়। ঠিক আছে পরে জানবো। খাওয়া দাওয়া শেষে সব অতিথি ধীর ধীরে বাড়ি ফিরে গেলেন। মা বাবাও চলে গেলেন। দাদা বৌদিকে বললাম থাকতে, কিন্তু দাদার কোনো কাজ আছে তাই থাকতে চাইছে না। কিন্তু বৌদির ভীষণ ইচ্ছে ও থাকবে। দাদাকে বললাম তুই একটা দিন না হয় একলা থাক, দাদা না না করে যাচ্ছে। বললাম তুই আমার কাছে যায় একটা কথা বলি। ও কছে এলে কানে কানে ফিস ফিস করে বললাম, তোর কাছে এটাই সুযোগ আমি বৌদিকে পৌঁছে দেবে। আমাকে পাওয়ার সুযোগ এটাই। ও হেসে ফেলল। বললো ঠিক আছে তাহলে তুই কিন্তু দিয়ে আসবি। বৌদি বেশ খুশি হলো। বললো তুমি কি বললে দিদি যে এক কথায় রাজি জয়ে গেল। বললাম তোমাকে পরে বলবো। দাদা চলে গেল, আমার সবই এক সাথে মেতে উঠলাম। সারাদিনের ধকলের পর কারো আর দাঁড়িয়ে থাকার ক্ষমতা নেই। খেয়ে সবই যে যার রুমে গিয়ে শুয়ে পড়লাম আর প্রায় সাথে সাথেই ঘুমে ঢলে পড়লাম।

ঘুম ভাঙল একেবারে রাত্রি নয়টায়। তড়িঘড়ি ঘুম থেকে উঠে পড়লাম। যথারীতি বৌদির নাইটি গুদের ওপরে। ঘন কালো চুল ঢাকা। ইচ্ছে করেই বৌদির গুদে হাত বুলিয়ে দিলাম। বৌদি ধড়পড় করে উঠে পড়ল। বললাম আরে আমি। বললো ইস তুমি না ভীষণ অসভ্য। বললাম। কি সুন্দর ঘাসে ঢাকা। দাদা চোষার সময় তো মুখে চুল ঢুকে যায়। বৌদি লজ্জা পেল। বললাম আবার লজ্জা পাচ্ছ। বললাম ঠিক আছে উঠে পড়ো এবার, রাত্রিতে তোমার ক্লাস নেব। ছোটনের রুমে গেলাম। ও অঘোরে ঘুমিয়ে আছে। মাথার চুল দিয়ে নাকে সুড়সুড়ি দিলাম। ও মুখটা কুঁচকে নিয়ে ঘুরে শুয়ে পড়লো। পাশে বসে মাথার চুলে হাত বুলিয়ে দিতে থাকলাম। ওর ওপর চাপ দিয়ে গালে চুম খেলাম। ওর ঘুম ভেঙে গেল ও এক হাতে আমাকে জড়িয়ে ধরে গালে আর কপালে চুম খেলো। আমার মধ্যে আবার সেই পুরোনো কাম লালসটা যেন জেগো উঠলো। মন করছিল ওকে জড়িয়ে ধরে পাগল করে দেই, অনেক কষ্টে সংযত করলাম নিজেকে। বললাম ছাড় কেউ এসে যাবে। বললো আসুক আমি আমার প্রেমিকাকে আদর করছি তো। মাথায় একটা আদরের চাঁটি মেরে বললাম নটা বাজে উঠে পড়। পরে আদর করবি। বলে চলে এলাম। অনুভব করলাম, বহুদিন পরে গুদে রস ঝড়তে শুরু করেছে। বাথরুমে গিয়ে হিসি করে ভালো করে আঙ্গুল ঢুকিয়ে গুদটা পরিষ্কার করে নিয়ে নিচে নেমে এলাম। কিচেনে গিয়ে সবার জন্য চা বানিয়ে সবাইকে নীচে ডেকে নিয়ে একসাথে বসে চায়ের আড্ডা বসিয়ে দিলাম। বাবাকে বললাম, বাবা আমাকে আর এক বার মুম্বাই যেতে হবে। বাবা বললেন কেন যাবে আবার। বললাম ফ্ল্যাট টা খালি করতে হবে, জিনিসপত্র গুলো কি নিয়ে আসবো না ওখানেই বিক্রি করে দেব। সব দামি দামি আসবাবপত্র আছে। গাড়িটা ওখানেই এক্সচেঞ্জ দিয়ে দেবো, এখানে একটা নতুন গাড়ি নিয়ে নেব। বাবা বললেন ওখান থেকে জিনিসপত্র নিয়ে আসাটাও তো কষ্টকর। বললাম হ্যাঁ, কিন্তু যদি কোনো ট্রাকের ব্যবস্থা করতে পারি তাহলে সম্ভব। বাবা বললেন এখান থেকে কিছু ট্রাক মাল নিয়ে মুম্বাই যায়। আমি ওদের সঙ্গে কথা বলে দেখি ওরা কি বলে। বললেন তুমি কবে যাবে ঠিক করেছো। বললাম আপনি যদি ট্রাকের ব্যবস্থা করতে পারেন তাহলে ওদের সময় অনুযায়ী আমাকে যেতে হবে। ওরা যেদিন পৌঁছুবে তার দুতিন দিন আগে আমাকে গিয়ে সমস্ত কিছু প্যাকিং করতে হবে। বললেন ঠিক আছে আমি খোঁজ নিয়ে বলবো।
সকালের বেঁচে যাওয়া খাওয়ার গুলোই রাত্রিতে সবাই মিলে খেয়ে নিলাম। ছোটোন ছুটকি কে নিয়ে ওর রুমে গেল। আমি গিয়ে দেখলাম ও মেঝেতে বিছানা করে বাবা আর মেয়ের মতো শুয়ে আছে, আমার মেয়েও অজানা কোনো ভাষায় ছোটনের সঙ্গে কথা বলে চলেছে। আমি গিয়ে ওকে একটু আদর করে ছোটনকে বললাম, যদি অসুবিধে হয় আমাকে বলবি। আলোক বিছানায় শুয়ে দেখছে। আমি কোনো ভাবেই পাত্তা দিলাম না ওকে। চলে এলাম আমার রুমে। বৌদি কে বললাম। তুমি নাইটিটা চেঞ্জ করে নাও আমি আর একটা নাইটি দিচ্ছি। চেঞ্জ করতে বাথরুমে যেতে চাইলো বললাম এখানে কে আছে এখানেই চেঞ্জ করে নাও। মাথা গলিয়ে নাইটিটা খুলে ফেললো। আর আমি হাত থেকে নাইটিটা কেড়ে নিলাম। দুজনের লড়াই শুরু হয়ে গেল। বললাম আজ আমার সঙ্গে তুমি ল্যাংটো হয়ে শোবে। বৌদি আমার নাইটি ধরে টান মারলো, বললো তাহলে তুমিও খোল। বললাম তোমাকে টানতে হবে না, এই নাও খুলে দিলাম। দুজনেই একদম উলঙ্গ হয়ে গেলাম। বৌদি কে জড়িয়ে ধরে আমার মাই দুটো বৌদির মাইতে ঠেসে ধরলাম। বৌদি বললো দিদি তুমি না ভীষণ অসভ্য। বললাম দেখো তোমার মাই আর আমার মাই এর তফাৎ। বললাম দাদা যখন ল্যাংটো করে বাঁড়া গুদের উপর চেপে ধরে তখন খুব মজা না। দুজনেই আরো অশ্লীল হয়ে পড়লাম। কিন্তু আমরা তো কেউ লেসবিয়ান নয় তাই সুধু অশ্লীল ভাষার মজা করতে লাগলাম। একটু পরেই দুজনে জড়াজড়ি করে শুয়ে পড়লাম। আর আমাদের রসালো গল্প শুরু হলো। বললো তোমার দাদার আজ খুব কষ্ট হবে। এক দিন না করে থাকেনি। আমারও জেনে নেশার মতো হয়ে গেছে। তোমার দাদা যতক্ষণ না আমাকে করবে ততক্ষণ আমার শান্তি হয় না। বললাম তোমার মাসিকের দিনেও কি তোমার গুদে ঢোকায়। বলল না ওই চারদিন বাবুরটা চুষে চুষে বের করে দিতে হয়। আর কি বদমাশ জানো, আগে বলবেনা যে মাল বেরোবে। আমার মুখের মধ্যে ফেলবে আর মুখের মধ্যেই ঢুকিয়ে রাখবে। বাধ্য হয়ে আমাকে গিলে নিতে হয়। বললাম আমার তো বাঁড়ার মাল খেতে খুব ভালো লাগে। আমি তো চেটে চেটে খেয়ে নিই। বললো দিদি তোমার মুখে এগুলো শুনতে আমার খুব ভালো লাগে। বললাম আমার সঙ্গে কিছুদিন থাকলে তোমাকেও আমি গাছ খানকি করে দেব। দুজনেই হা হা করে হেসে ফেললাম। বললো আচ্ছা দিদি তুমি ওকে কি বললে যে ও রাজি হয়ে গেল। ওকে বললাম, বউকে আমি দিতে যাবো মনে তোর বাড়িতে আমি দু তিন দিন থাকবো, মানে আমরা তিন জন আবার সেদিনের মতো মজা করবো। দেখ এটা যদি তোর পছন্দ না হয় তাহলে বউকে নিয়ে যা। বৌদি বলল সত্যি দিদি তুমি পারও বটে। তোমার মাথাতেই এই সব আসে। ধীরে ধীরে রাত্রি বাড়ছে। কোথাও কোনো আওয়াজ নেই। আমার শুধু দুজন গলায় জড়াজড়ি করে শুয়ে গল্প করছি। বললাম বৌদি বিয়ের আগে তোমার কোনো প্রেম কাহিনী আছে কি। বৌদির মধ্যে আর কোনো জড়তা নেই। প্রায় আমার মতো খোলামেলা হয়ে গেছে। বললো হ্যাঁ ছিল তো। বললাম। তোমাকে সে চুদেছে। বললো না চুদতে দেইনি। কিন্তু মুখে মুখ ঢুকিয়ে চোষাচুষি করেছি। আমার মাই টিপাটিপি করেছে। বললাম ওর বাঁড়া চোষণী। বললো হ্যাঁ বার কয়েক চুষে মাল বের করে দিতে হয়েছে। নাহলে হয়তো চুদেই দিতো। বললো তোমার ছিল। আমি বললাম একজন নয় বিয়ের আগে দু জনের সঙ্গে প্রেম করেছি। বললো ওদের সঙ্গে করেছ। বললাম অনেকবার চুদেছে দুজনেই। আসলে আমার গুদের খাঁই একটু বেশি। সেরকম ছেলে দেখলেই গুদ রসালো হয়ে যায়, সামলাতে পারিনা। বৌদিকে আরো কাছে টেনে নিলাম। দুজনের মাইয়ের লড়াই চলছে। একটা পা বৌদির ওপর তুলে দিলাম। গুদটা বৌদির পেটে লাগলো। বললো দিদি তোমারটা ভিজে গেছে। বললাম হ্যাঁ একটুতেই আমার গুদের রসের বন্যা হয়ে যায়। বললো জামাইবাবু কে ডেকে নাও না। বললাম না। এমনি ঠিক হয়ে যাবে। বললো তোমার তো কষ্ট হচ্ছে। বললাম ও কিছুই না। রাত্রি হয়ে গেছে ঘুমিয়ে পড়ো। একটু পরে ঘুমিয়ে গেল। তন্দ্রাচ্ছন্ন অবস্থায় যেন ছোটনের ডাক শুনলাম। ঘুমটা ভেঙে গেল। একটা বেড কভার বৌদির ওপর চাপা দিয়ে নাইটা পরে নিলাম। সামনের ফিতে না বেঁধেই দরজাটা খুলে দিলাম। ছোটোন মেয়েকে নিয়ে দাঁড়িয়ে আছে। বললো বোধহয় খিদে পেয়েছে। ছোটনের থেকে মেয়েকে কোলে নিয়ে ওকে বললাম এবার তুই ঘুমিয়ে পড়। আবার উলঙ্গ হয়েই মেয়ের মুখে মাই ধরিয়ে ঘুমিয়ে গেলাম। আরও তিন দিন বউদি আমার সঙ্গে থাকলো। আমাদের সব গোপন কথা দুজনেই শেয়ার করলাম। আমার পেটের বাচ্চার আসল বাবার কথাটা জানালাম না। বিয়ের আগে যে একবার পেট হয়ে গেছিল সেটা বললাম, কিন্তু বললাম না যে ওটা দাদা চুদে করেছিল। দুজন দুজনের কাছে প্রতিজ্ঞা করলাম কেউ কোনোদিন কারও গোপন কথা কাউকে বলবো না।
বউদিকে বাড়ি ছাড়ার জন্য বেরিয়ে পড়লাম। বাবা আলোককে সঙ্গে যেতে বলেছিল কিন্তু আমি বললাম কিছু দরকার নেই আমি একাই যেতে পারবো, আপনি বরং কয়েকদিন বিশ্রাম নিন। আপনার তিন ছেলে ব্যবসা চালাক। আসলে আমি আলোকে আর সহ্য করতে পারছিনা। গত দু বছরে যে আলোককে দেখেছিলাম এ সে নয়। সম্পূর্ণ অপরিচিত। ছুটকিকে সঙ্গে নিয়ে বেরিয়ে গেলাম। প্রায় দুপুরে মামা বাড়ি পৌঁছে গেলাম। সেই পুরোনো মামাবাড়ি। কত দিন পরে এলাম, প্রায় পাঁচ বছর হয়ে গেছে। মামা মামি দাদু দিদা দাদা সবাই রাস্তায় দাঁড়িয়ে আমাদের অপেক্ষা করছে। ছুটকি অপরিচিত জায়গা অবাক নয়নে সেখছে। সবাইকে প্রণাম করলাম। বাড়ির ভেতরে ঢুকলাম। সেই অন্ধকারছন্ন ঘর। কিন্তু বেশ ঠান্ডা। সবার সঙ্গে গল্প শুরু করলাম। মামিমা ছুটকি কে কোলে নিয়ে বাইরে ঘুরে বেড়াচ্ছে। মামাকে জিজ্ঞেস করলাম পাশের পাকা বাড়িটা কার। মামা বললো আরে ওটা তো আমাদেরই। তোর দাদা বানিয়েছে। যা ঘুরে আয়। বললাম জানিনা তো কবে বানালে। বললো তোর দাদার বিয়ের সময়। এই মাটির বাড়িতে বৌমা থাকতে পারবে কি না। তাই দুটো রুম বাথরুম আর কিচেন। দোতলা এখনো বানাতে পারিনি। পরে যদি পারি বানাবো। ওরা দুজন শুধু রাত্রিতে শোয়ার সময় যায়। আর বাকি সময় এখানেই থাকে। বৌদির সঙ্গে নতুন ঘরে গেলাম। দুটো বিশাল বিশাল রুম। এই রুম সাধরানাত মুম্বাইতে হল হিসেবে ব্যবহার করা হয়। মোজাইক করা মেঝে। সুন্দর করে রং করা আর বড় বড় জানালা। মানানসই পর্দা লাগানো। চারিদিক ফাঁকা। আলো বাতাসের অভাব নেই। বেশ ভালো লাগছে। খাট টাও বেশ বড়। তিন জন অনায়াসে শুতে পারবে। বৌদিকে বললাম একসঙ্গে শোব বলেই কি এত বড় খাট বানিয়েছ। হেসে বললো তোমার দাদার যা উৎপাত এই খাট না হলে কবে বিছানা থেকে পড়ে কোমর ভেঙে ফেলতাম। হেসে উঠলাম। মামিমা ছুটকিকে কোলে নিয়ে এসে বললো চল খাবার রেডি। বললাম ওকে একটু খাইয়ে আমি আসছি। মামিমা ছুটকিকে দিয়ে চলে গেল। আমি বিছানায় বসে মাই বের করে দুধ খাওয়াতে লাগলাম। হটাৎ দাদা এসে উপস্থিত। বৌদি বললো তুমি এখন যাও দিদি বাচ্চাকে খাওয়াচ্ছে। বললো ও খাওয়াক না আমি কি খেতে চাইছি। বৌদি বললো তোমার লজ্জা নেই ও তোমার বোন তো নাকি। বললো ধুর ও আমার বোনের থেকে বেশি বন্ধু। আমি কি ওর দেখিনি নাকি। বৌদি পিঠে কয়েকটা কিল মেরে বাইরে বের করে দিয়ে বললো, যেমন তুমি তেমন তোমার বোন, তোমাদের মুখে বোধয় কিছুই আটকায় না। একটু পরে সবাই খেতে বসলাম। ছুটকি মামিমাকে বেশ পছন্দ করেছে। কোনো ঝামেলা করছে না। ছোটনের ফোন এলো। ওকে বললাম চিন্তা করতে না। সবাইকে বলে দিতে বললাম। ও ছুটকির খোঁজ নিলো। কাঁদছে কিনা জিজ্ঞেস করলো। বললো বৌদি তোমাদের কে ছেড়ে ভালো লাগছেনা। বললাম আমি দু একদিনেই ফিরে যাবো। ওর মনটা যেন ভীষণ খারাপ। আসলে ও ছুটকিকে এতোটাই ভালোবেসে ফেলেছে যে ওকে ছেড়ে থাকতেই পারছেনা। ইচ্ছে ছিল আমার সঙ্গে আসবে কিন্তু আমি নিয়ে আসিনি, কারণ গ্রামে গঞ্জের মানুষরা এটা ভালো চোখে দেখে না। আমি চাইনা আমাকে আর ছোটনকে নিয়ে কেউ কোনো সন্দেহ করুক। ফোন রেখে দিয়ে খাওয়ায় মন দিলাম। খাওয়া শেষে মামিমা বললো ওনার কাছে শুতে। আমি মামিমার ঘরে ফ্যান চালিয়ে শুয়ে পড়লাম। একটু পরে মামিমা ছুটকিকে নিয়ে এলো ও ঘুমিয়ে পড়েছে। পাশে শুইয়ে দিল। আমি জড়িয়ে ধরে থাকলাম। মামিমা খেয়ে এসে আমার পাশে শুয়ে পড়লো। মামিমার সাথে আমার গল্প শুরু হলো। বহুদিনের জমানো কথা, শেষই হচ্ছে না। বৌদি ডাকলো ওদের রুমে। মামিমা বললো এখন আমি একটু গল্প করি, রাত্রিতে তোমাদের কাছে শোবে। গল্প করতে করতে কখন যেন ঘুমিয়ে পড়লাম।
ঘুম থেকে উঠে চা খেয়ে পাড়ার পরিচিত অনেক বউ মেয়ে এলো, ওদের সঙ্গে বেশ কিছু সময় গল্প করলাম। সন্ধের মুখে ওরা সবাই চলে গেল, দাদা এসে বললো তিতলি দীঘির পাড়ে যাবি নাকি। মনের মধ্যে হটাৎ দীঘির পাড়ে ঘটে যাওয়া ঘটনা চোখের সামনে ভেসে উঠলো। যেন কালই ঘটনাটা ঘটেছে। বৌদি বললো আমিও যাবো। মামিমা বললো ছুটকিকে রেখে যা, সন্ধ্যে হয়ে গেছে ওকে নিয়ে যাস না। গ্রামের মানুষের মধ্যে ভূতের ভয় একটু বেশিই কাজ করে। মেয়েকে রেখেই আমরা দীঘির পথে এগোলাম। দাদা হাতে টর্চ নিয়ে নিল। ঝকঝকে চাদেঁর আলোয় বেশ আলোকিত সব। খুব সুন্দর পরিবেশ। দীঘির পাড়ে বাঁধানো ঘাটে বসে তিন জন গল্প করতে লাগলাম। দাদা বেশ উসখুস কাছে। বুঝতে পারছি কেন উসখুস করছে। মানে ইচ্ছে করছে ও আমাকে চুদবে। আমারও ভীষণ ইচ্ছে করছে, কিন্তু বৌদির সামনে সম্ভব নয়। ও বসতে বসতে হটাৎ বৌদিকে জড়িয়ে মুখে মুখে ঢুকিয়ে চুমু খেতে লাগলো। বৌদি আর আমার সামনে লজ্জা পায় না। বললো এই তো দুপুরে করলে আবার এরই মধ্যে তোমার ইচ্ছে হয়ে গেল। দাদা লুঙ্গি তুলে হটাৎ বাড়াটা বের করে বললো দেখ খাড়া হয়ে গেছে। বৌদি লুঙ্গি টেনে নামিয়ে বললো বউয়ের সামনে না হয় লজ্জা নেই তা বলে বোনের সামনেও বের করে দিলে। বললাম বৌদি ও এরকমই। আমি কিছু মনে করিনি। বললো দেখলে তো আমার তিতলি আমার মতই। এসোনা। একবার চাঁদনী রাতে তোমাকে চুদি। বলেই বৌদিকে টেনে কোলে তুলে নিয়ে মুখে মুখে ঢুকিয়ে চুষতে লাগলো আর নাইটির উপর দিয়ে মাই দুটো টিপতে লাগলো। বৌদিও দেখলাম বেশ সাবলীল হয়ে গেছে। দাদাকে কোনো বাধা দিল না। দাদা নাইটিটা তুলে দিল বুক পর্যন্ত। ভেতরে কোনো ব্রা নেই। মুখ নামিয়ে দুধ চুষতে লাগলো। বৌদি দাদার মাথাটা দুদের ওপর চেপে রাখলো। বললো দিদি তোমার খুব ইচ্ছে হচ্ছে জানি। কিন্তু জানো তো তোমার দাদার বাই উঠলে না চুদে ছাড়ে না। বৌদির মুখে এই ভাষা শুনে অবাক হলাম। বুঝলাম একে আমি সত্যি সত্যি খানকিতে পরিণত করে দিয়েছি। বললাম এই সময় অন্যের চিন্তা করতে হবে না। জীবন ভোগ করে নাও। দাদা লুঙ্গি তুলে বাঁড়া খাড়া করে ধরলো আর বৌদি দুদিকে পা রেখে দাদার দিকে মুখ করে বাঁড়াটা গুদের মুখে লাগিয়ে বসে পড়লো। নিমেষেই এত বড় আর মোটা বাঁড়াটা গুদে অদৃশ্য হয়ে গেল। বৌদি ওঠা নামা করে চুদতে লাগলো। দাদার মুখে একটা মাই চেপে ধরে বলল চোষ সালা। চুদে চুদে গুদ ফাটিয়ে দে। আমি পাশে বসে শুনছি আর আমার গুদ থেকে হড়হড় করে কামরস বেরোচ্ছে। হটাৎ বৌদি একটা হাত বাড়িয়ে আমার মাইটা টিপতে লাগলো। আমার যেন শরীর কেমন অবস হয়ে আসছে। বৌদির টেপাতে আরো বেশি রস বেরোতে লাগলো। বৌদি বুঝেই গেল সব। দাদা বৌদিকে ঠাপিয়ে চলেছে। পচ পচ করে আওয়াজ হচ্ছে। আমি আর পারছিলাম না। এক নাগাড়ে ঠাপা ঠাপি চলছে, দুজন দুজনকে খিস্তি মারছে। ঠাপের আওয়াজ পচ পচ পচ পচ করে কানে আসছে। পনেরো কুড়ি মিনিট ঠাপিয়ে দুজনেই জল খসিয়ে ফেললো। বৌদি মাই দুটো দাদার মুখে চেপে জড়িয়ে ধরে রাখল। কিছু পর বৌদি উঠে গেল দাদার বাড়া টা অর্ধ নেতানো হয়ে ঝুলে গেল। উঠে পুকুরে নেমে গেল। বৌদি বললো ক্ষমা করো দিদি তোমাকে কষ্ট দিয়ে ফেললাম। হেহে করে হেসে বললাম, দেখলে তো তোমাকেও আমি খানকি করে ছাড়লাম। দুজনে হেসে উঠলাম। দাদা একটু দূরে ছিল আমাদের কথা শুনতে পায়নি। জিজ্ঞেস করলো আমরা কি বলছি। বললাম কিছুনা আমাদের মেয়েদের কথা। বললাম বাড়ি যাবি না বউকে আর একবার করবি। বললো বউকে তো রাত্রিতে আবার করবো। বৌদি বললো আর করতে হবে না এবার চলো। বাড়ি ফিরে এলাম। মামাবাড়িতে আরো তিন দিন ছিলাম। তিন দিনই তিনজন মিলে বেশ মজা করলাম। দাদা আমাকে চুদতে মরিয়া হয়ে উঠেছিল, কিন্তু আমি সে পথে গেলাম না। মনের মধ্যে একটা আশা ছিল যে হয়তো আলোক নিজের ভুল বুঝতে পেরে নিজেকে বদলে যাবে। কিন্তু একটা কম জ্বালা মনের মধ্যে ছটপট করতে লাগলো। সবাইকে বিদায় জানিয়ে বাড়ি ফিরে এলাম। ছোটোন ছুটে এসে ছুটকিকে কোলে নিয়ে পাগলের মতো আদর করতে লাগলো। ছোটনের এই স্নেহ দেখে চোখে জল এসে গেল। সাত মাসের ছুটকিও তার পালক পিতাকে পেয়ে যেন আল্লাদে আটখানা হলো। ওর অবোধ্য ভাষায় কাকুর সঙ্গে কথোপকথন শুরু হলো। আমার রুমে গেলাম। আলোক এগিয়ে এলো। বললো তুমি বস আমি জল নিয়ে আসছি। আমি কোনো কথা বললাম না। জামা কাপড় চেঞ্জ করে চেয়ারে বসে মোবাইলে মেল চেক করতে লাগলাম। কোনো গুরুত্বপূর্ণ ম্যাসেজ নেই। আলোক জল নিয়ে সামনে দাঁড়িয়ে রইলো। বললাম টেবিলে রেখে দাও। টেবিলে রেখে পেছন থেকে জড়িয়ে ধরে গালে কয়েকটা চুমু খেলো। বুঝলাম না হটাৎ সোহাগের কারণ কি। আমি কিছুই বললাম না। মনে হলো বোধহয় ও নিজের ভুল বুঝতে পেরেছে। নাইটির ওপর দিয়ে মাই দুটো টিপতে লাগলো, বাধা দিলাম না। বললাম দরজা খোলা, ছেড়ে দিয়ে দরজা বন্ধ করে বললো চলো না বিছানায়, বুঝলাম বাঁড়া গুদে ঢোকাবে, শুয়ে পড়লাম, নাইটিটা কোমর পর্যন্ত তুলে দিলাম। ওপরে শুয়ে পড়লো, বললাম, ওপরে নয় সাইড থেকে কারো। পেটে ধাক্কা লাগবে। নেমে সাইডে শুয়ে একটা পা তুলে বাঁড়াটা গুদে ঢুকিয়ে ঠাপ মারতে লাগলো। বললো দুধ দেখাও না। তুলে দিলাম নাইটি। দু হাতে দলাই মালাই করতে লাগলো আমারও গুদ রসালো হতে লাগলো। মিনিট পাঁচেক ঠাপিয়ে বললো তোমার মুখে ঢোকাবে। উঠে আমার দুধের ওপর বসে বাঁড়াটা মুখে ঢুকিয়ে দিলো। দু হাতে মাথার পেছনে হাত দিয়ে টেনে বাঁড়াটা পুরোটা ঢুকিয়ে ঠাপাতে লাগল, মিনিট দু তিনের মধ্যেই মাথাটা টেনে বাঁড়াটা ঠেলে ধরে গলগল করে মাল ঢেলে দিল। গিলে নিলাম। উঠে পাশে শুয়ে পড়লো, আমি ওকে জড়িয়ে ধরে একটু আদরও করে দিলাম। ভাবলাম আমার ভাতার ঠিক হয়ে গেছে। ওকে জড়িয়ে কথা বলতে লাগলাম, কিন্তু না আমি একদম ভুল ছিলাম, ওর কোনো পরিবর্তন হয়নি, শুধু চোদার জন্য মরিয়া হয়ে আমাকে আদর করছিল। আমি বোঝাতে যেতেই আমাকে আবার সেই কাঁচা কাঁচা ভাষায় গালাগালি করলো। রেগে উঠে পড়লাম, বললাম এটাই রোমার বউকে শেষ চোদা। আর তোমার পাতা ফাঁদে পা দেব না। ওখান থেকে উঠে চলে এলাম বাইরে। সত্যি বলছি আমি আর সহ্য করতে পারছিনা। এখন মনে মনে ভাবছি যে কেন ছুটিটা বাড়ালাম। না বাড়ালেই ভালো হতো আমি দূরে থাকতাম।

একদিন বাবা বললেন মা, গাড়ি তো পাচ্ছি কিন্তু ওরা যে ভাড়া চাইছে তাতে ওগুলো ওখানেই বিক্রি করে দাও। বললাম বাবা তুমি যা বলবে তাই হবে। আমি তাহলে কাল বা পরশু চলে যাই। দিন পনেরো সময় লাগবে সব কাজ মিটিয়ে আস্তে। বললো ঠিক আছে খোকাকে নিয়ে চলে যাও। খোকার নাম শুনেই গা জ্বলে গেল বললাম না না বাবা আমি একাই সব করে নিতে পারবো। তাছাড়া ও তো ওখানে কিছুই চেনে না ওর যাওয়ার দরকার নেই। ও গেলে আমার অসুবিধে বেশি হবে। ওকে একা ছেড়ে যেতে সমস্যা হবে আমি ওকে আর ছুটকি কে সঙ্গে নিয়ে নিয়ে ঘুরতে পারবোনা। তাছাড়া আপনার বয়স হয়েছে, একটু বিশ্রাম নিন না। কবে ওদের ওপর দায়িত্ব দেবেন। বাবা মাথায় হাত বুলিয়ে বললেন মা তোমার মতো দায়িত্ত্ববান এরা নয়। এদের হাতে একদিন ছেড়ে দিলে এরা সব শেষ করে দেবে। বললাম ঠিক আছে, আপনি সঙ্গে থাকুন ওদের পরিশ্রম করতে দিন। বাবা বললেন ঠিক আছে। তুমি তাহলে ছোটনকে নিয়ে যাও না। ও তো ছুটকিকে সামলে রাখতে পারবে। বললাম ছোটোন গেলে আমার আপত্তি নেই কিন্তু আপনার ছেলে কী শুনবে। বাবা বললেন আমি বলে দেব তুমি ছোটনকে নিয়ে যাও। আপনি যা বলবেন তাই হবে বাবা। বাবা চলে গেলেন। দুপুরে আলোক ঘরে এসে বললো তুমি মুম্বাই যাচ্ছ ছোটনকে নিয়ে। বললাম আমি একাই যেতে চাইছিলাম। কিন্তু বাবা ছোটনকে নিয়ে যেতে বললেন। বললো আমি গেলে হবে না? বললাম তুমি যাওয়া বা না যাওয়া সমান। বললো কেন। বললাম আজ পর্যন্ত তুমি কখনো তোমার মেয়েকে কোলে নিয়েছ। ও তো তোমাকে চেনেই না। তুমি ওকে কি ভাবে তোমার কাছে সামলে রাখবে। আমি কাজে ঘুরে বেড়াবে, ওকে খাওয়াতে হবে স্নান করাতে হবে, ঘুম পাড়াতে হবে। এর কোনোটাই তো তুমি পারবে না। ছোটোন ছাড়া ও কারো কাছে থাকেনা। তুমি তো কোনো কিছুই দেখো না। বউকে চুদে পেট করে দিয়েছ ব্যস তোমার দায়িত্ত্ব শেষ। অন্নপ্রাসনের দিন দেখোনি, যখন ছুটকি কাঁদছিলো কারো কোলেই চুপ করছিল না ছোটোন কোলে নিতেই চুপ করে গেছিল। তোমার রুমেই তো বেশ কয়েকদিন শুয়ে ছিল ছোটনের সাথে ওদের কথোপকথন তোমার কানে যায়নি। কখনো মনে হয়নি ওকে কোলে তুলে একটু আদর করতে। আমার কোনো শখ পূরণ করতে যাচ্ছেনা ছোটোন। বললো তুমি ছোটনকে নিয়ে যাও তাতে আমার কোনো সমস্যা নেই। আসলে আমি জানতে পারিনি তাই বলছিলাম। বললাম বাবা কিছু সময় আগেই বললেন। ওনাকে না ই বলেছিলাম কিন্তু ওনার উপদেশ ফেলতে পারিনি তাই হ্যাঁ বলেছি। আর তারপর এই তোমার সাথে আমার দেখা হলো। বললো ঠিক আছে। কবে যাবে। বললাম টিকিট কাটতে যাবো, দু তিন দিনের মধ্যেই যাবো। কারণ আমার অফিস জয়েন করার সময় চলে আসছে। বলল কবে ফিরবো। বললাম কমপক্ষে পনেরদিন তো লাগবেই। কারণ সব জিনিসপত্র বিক্রি করতে হবে। বেশিও লাগতে পারে। বলল ঠিক আছে। কথোপকথন এখানেইশেষ হলো। চলে গেলাম দিদির রুমে। দিদি শুয়ে শুয়ে কিছু ভাবছে। বললাম কি ভাবছো গো দিদি। বললো কিছু না রে। আয় বস। দিদির পাশে বসলাম। জড়িয়ে ধরে একটা চুমু খেলাম। বললাম দিদি কোনো খবর আছে কি। বললো কিসের খবর। শাড়ির ওপর দিয়ে গুদে হাত দিয়ে বললাম দাদারটা কি ঢুকেছে এখানে। দিদি একটা কিল মেরে বলল তোর মাথায় কি এই সব ঘোরে নাকি। বললাম অনেক কষ্ট করেছি তোমার জন্য শুধু এই পেটটা ফোলা দেখার জন্য। বললো ধুর থাম না তুই। ডাক্তারবাবু তো বললেন এক মাস পরে করতে। বললাম একমাস পরে পেট করতে বলেছে। দাদারটা নিতে না বলেনি। জড়িয়ে ধরে অদূরে গলায় বললাম বলোনা দিদি হয়েছে কিনা। দরজা দিয়ে ছোটোন ঢুকলো। বললো কিগো আমাকে ছেড়েই তোমরা কি সব করছো। দিদি বললো আমার বোনের একটু আদর খাবার সখ হয়েছে। ও বলল আমারও আদর খাবার সখ হয়েছে। দিদি হাত বাড়িয়ে বললো তুইও আয়। ছোটনও দিদিকে জড়িয়ে ধরলো। আমি আবার দিদিকে বললাম বলো না দিদি হয়েছে কিনা। ছোটোন বললো কি। বললাম দিদির পেটে দাদা বীজ বপন করেছে কিনা। দিদি কিল মারতে লাগল। বললো তোর কোনো কান্ড জ্ঞান নেই। ছোটনের সামনেই এসব বলছিস। বললাম মুম্বাইতে আমাদের কিন্তু এটাই ঠিক হয়েছিল। আর ও তো আমার ডার্লিং লজ্জা কেন, বলোনা দিদি। শেষমেষ দিদি বললো হ্যাঁ তোর দাদারটা ভেতরে অনেকবার গিয়েছে কিন্তু বীজ বপন করেনি। একমাস পরে বীজটা বপন হবে। ছোটোন আনন্দে লাফিয়ে উঠলো, দিদির পেটের উপর থেকে শাড়িটা সরিয়ে পেটে চুমু খেয়ে নিলো ছোটন। আমিও জড়িয়ে ধরে দিদির মুখে মুখে ঢুকিয়ে চুম খেয়ে নিলাম। দিদি দুজনকে দুটো আদরের কিল মেরে বলল অসভ্য কোথাকার, যেমন বৌদি তেমন তার নাগর। তিন জনে হেসে উঠলাম। বললো তোর দাদা কনডম পরবে না। বাইরেই ফেলে দেয়। ছোটোন বলল কনডম কি গো। দিদি বললো তোর বউকে জিজ্ঞেস কর। ছোটোন বললো বউ কনডম কি গো। বললাম বেলুন। বেলুন আবার কি করে পরবে। তোকে পরে বলবো। দিদিকে বললাম দিদি আমি তো দু এক দিনের মধ্যে মুম্বাই যাবো। কেন যাবি? বললাম ফ্লাট ছাড়তে হবে সমস্ত জিনিসপত্র গুলো বিক্রি করতে হবে, গাড়িটা যদি বাজারে বিক্রি করতে পারি আগে সেই চেষ্টা করবো না হলে এক্সচেঞ্জ করতে হবে। বললো কাতো দিন লাগবে? বললাম পনেরো কুড়ি দিন তো লাগবেই। ছোটোন বলে উঠলো আমি পারবোনা এতদিন তোমাকে ছেড়ে থাকতে। ওর মাথায় হাত বুলিয়ে বললাম ঠিক পারবি। অপেক্ষা করতে শেখ। দিদি বললো আমি তাহলে কি করবো এক মাস পর। বললাম তুমি ফোন করবে আমি সব ব্যবস্থা করে দেব। তোমাকে চিন্তা করতে হবে না। ছোটনের মুখটা যেন শুকিয়ে গেছে। ওকে বুকে টেনে জড়িয়ে ধরে একটা চুমু খেলাম, বললাম আমি তো মাত্র কয়েক দিনের জন্য যাবো। আমি কি একেবারে যাচ্ছি নাকি। আমার বাচ্চার বাবাকে ছেড়ে কোথায় যাবো। তবুও মুখটা শুকনো। মুখটা নিয়ে বুকে চেপে ধরলাম। দিদি বললো হ্যাঁ রে একবার দুধ চুষিয়ে নে। ছোটোন কপট রাগ দেখিয়ে বললো হ্যাঁ বেশ করবো আমার ডার্লিংএর আমি চুষবো। আবার তিন জনে হেসে উঠলাম। একবারও ছোটনকে বললাম না যে ওকে নিয়ে যাবো। মা সবাইকে নীচে ডাকলো গল্প করতে। বললেন বুড়ি মাকে একা রেখে নিজেরা গল্প করছো। বললাম মা আমাদের ভুল হয়ে গেছে। আর হবেনা। ছোটোন বেরিয়ে গেল। আমরা তিন জন মিলে গল্প করতে লাগলাম। ছুটকি একই শুয়ে শুয়ে খেলে যাচ্ছে। লক্ষী মেয়ে আমার। পেটে ভরা থাকলে আর কোনো সমস্যা নেই। এখন একটু আধটু বাইরের খাবার খাচ্ছে। ভাত টিপে টিপে খাওয়াচ্ছে। সামনে দুটো দাঁত বেরিয়ে গেছে। মাই চুষতে চুষতে কামড়ে দেয়। যদি কোনোদিন দেরি হয় তাহলে মুখে ঢোকানোর সাথে সাথেই আগে মাইতে কামড় দেবে। কি লাগে। আবার ভালোও লাগে। এ এক অন্য রকম অনুভূতি। ভাষায় প্রকাশ করা যায় না। মা জিজ্ঞেস করলেন তুমি কবে যাবে। বললাম দু একদিনের মধ্যে যাবো। কাল টিকিট কাটতে হবে। মাকেও বললাম না যে ছোটোন যাবে সঙ্গে। ওকে সারপ্রাইজ দেব। মায়ের মুখটা যেন একটু শুকনো। মাকে জড়িয়ে ধরে বললাম, মন কেন খারাপ করছো। আমি কয়েক দিনের মধ্যেই ফিরে আসবো। আর আমি তোমাদের ছেড়ে কোথায় যাবো। আমার আর কেই বা আছে। মা মুখটা ধরে কপালে একটা চুমু খেলো। ভীষণ ভালো লাগলো। কিছু সময় গল্প করে আমি আর দিদি দুজনে মিলে রান্না করলাম। রাত্রিতে সবই একসাথে খেয়ে যে যার নিজের ঘরে গেলাম। আমি যথারীতি মেঝেতে বিছানা করে মেয়েকে নিয়ে শুয়ে পড়লাম। দিন দুয়েক পরে রাত্রিতে খাওয়া দাওয়ার পরে ছোটন কাপড় জামা একটা ব্যাগে গুছিয়ে দিয়ে গেল। আমি একটু পরেই নীচে ছুটকিকে নিয়ে শুয়ে পড়লাম। ও হাত দিয়ে টেনে টেনে একটা মাই বের করে চুষতে লাগলো। একবার করে চুষছে আর একবার করে এদিক ওদিক দেখছে। রাত বারোটা নাগাদ দুজনেই ঘুমিয়ে পড়লাম। ঘুমের ঘোরে অনুভব করলাম আমার গুদে বাঁড়া ঢুকে যাচ্ছে। ঘুম ভেঙে গেল, দেখলাম সামনে থেকে নাইটি সরিয়ে দিয়ে আলোক ল্যাংটো হয়ে আমাকে চুদছে। মাই দুটো কস কস করে টিপছে। ওকে ঠেলে সরাতে গেলাম। পারলাম না। ওর শরীরে যেন আসুরিক বল জমা হয়ে গেছে। পাথরের মত শুয়ে থাকলাম। কারণ ওর প্রতি আমার আর কোনো টান নেই। গুদ মারাতে ভালোবাসি কিন্তু যার প্রতি কোনো টান নেই তার বাঁড়া গুদে গেলেও আমার গুদের রস বেরোয় না। আমার শুকনো গুদেই ও চুদলো দশ মিনিট। বললাম বাইরে ফেলবে মাল। বললো কেন। বললাম আমি এত তাড়াতাড়ি আর বাচ্চা নিতে পারবো না। যদিও গুদে মাল ফেললেও বাচ্চা আসবেনা কারন পিল খেতে হয় দিন। তারপর ওর এখনো বাচ্চা জন্ম দেওয়ার ক্ষমতা হয়নি। ও আরো প্রায় পাঁচ মিনিট চুদলো। মাল বেরোবার সময় বললো হাঁ করোনা মুখে ঢালব। বলল না আমার এখন ভালো লাগছে না অন্য কোথাও ফেল। ও গুদ থেকে বাঁড়া বের করে হাটু মুড়ে বুকের ওপর বসে বাঁড়া নাড়াতে নাড়াতে লাগলো। প্রথম বারের বাঁড়ার মাল ছিটকে বেরিয়ে আমার মুখ আর মাথায় পড়লো। বাকিটা দুদের ওপর ফেললো। ফেলে আমার ওপর শুয়ে পড়লো। রাগে গা জ্বলছে। এটা ঠিক যেন ও আমাকে রেপ করলো। পাঁচ মিনিট পরে ওকে ঠেলে নামিয়ে উঠে বাথরুমে গেলাম। গা যেন ঘিন ঘিন করছে। ভালো করে সাবান দিয়ে মুখ আর মাই চটকে চটকে ধুলাম। মনে মনে প্রতিজ্ঞা করলাম, যদি আমি দ্বিতীয় বাচ্চা নেই সেটাও তোমার হবে না। অন্য কাউকে দিয়ে পেট করবো। ভালো করে সব ধুয়ে এসে আবার শুয়ে পড়লাম, কিন্তু আর ঘুম হলো না। ভোরে উঠে কস্টিউম পরে ছাদে চলে গেলাম, ছোটনের সাথে ইয়ার্কি ফাজলামি করতে করতে কিছু শারীরিক কসরৎ করে ঘাম ঝরালাম। নীচে নেমে এসে চা বানিয়ে সবাইকে দিয়ে ছোটনের রুমে বসে ট্রাভেল এজেন্টকে ফোন দুটো মুম্বাইয়ের টিকিট কেটে দিতে বললাম। বললাম যখন যাবো টাকা দিয়ে দেব। ওনার কাছেই সবসময় টিকিট কাটি তাই উনি কোনো রকম কথা না বলে টিকিট রেডি করে রাখবেন বললেন। আইডি মেল করে দিলাম। বিকেল আমি আর দিদি দুজনে বাজারে গেলাম। কিছু সংসারের জিনিসপত্র কিনলাম। দুজনে ফুচকা খেলাম। এদিক ওদিক ঘুরে শেষে টিকিটের টাকা দিয়ে টিকিটটা নিয়ে বাড়ি ফিরলাম। দিদি বললো ছোটোন তোর সাথে যাবে তুই তো বলিসনি। বাবার কথাগুলো সব বললাম। আরো বললাম তুমি ছোটনকে বোলোনা। ওকে সারপ্রাইজ দেব। বললো তোরা দুজনে বেশ মজা করবি। আমিও যাবো তোদের সঙ্গে। দিদি ঠিক যেন বাচ্চার মতো আচরণ করতে লাগলো। বললাম দিদি তোমাকেও নিয়ে যেতাম। কিন্তু তোমার যদি পেট হয় তাহলে এই জার্নিটা ভালো নয়। তাই তোমাকে নিয়ে গেলে খুব বড় রিস্ক নেওয়া হয় যাবে। তাই তোমাকে নিয়ে যাচ্ছি না। দিদি অনিচ্ছা সত্ত্বেও মেনে নিল। বললো তাহলে তোরা দিন কি কি মজা করিস আমাকে বলবি কিন্তু। বললাম দিদি মজা করার সময় পাবো না। যত তাড়াতাড়ি সম্ভব কাজ মিটিয়ে ফিরতে হবে।

This story সত্য কাহিনী ৩ appeared first on newsexstoryBangla choti golpo

More from Bengali Sex Stories

  • অনন্যা, প্লিজ আমার ন্যানুটা একটু ধরবে – ১৮
  • জানলা ধরে ঝুলছে আর আমি ওর গুদ খাচ্ছি
  • চুদে চুদে হর বানিয়ে ফেলেছে
  • আমার কাছে চুদা খেয়ে মনা খুব খুশি
  • আমি, বউ ও খোকন (যৌথ চুদাচুদি-3)

Leave a Comment