অসমবয়সী – পার্ট ১ – Bangla Choti Golpo

সূচনা

সদ্য কলেজে ওঠা রথীন বন্ধুত্ব হলো পাড়ার এক দিদি প্রত্যাশার সাথে। বন্ধুত্বটা খুবই বেমানান। কারণ রথীন যখন ফার্স্ট ইয়ার প্রত্যাশা তখন থার্ড ইয়ার। শুধু এক কলেজ আর এক পাড়া হওয়ার জন্য বন্ধুত্ব হলো। bangla choti

প্রত্যাশা বন্ধুত্ব করেছিল ওর স্বার্থে কারণ ওর সাথে যার প্রেম ছিল তার সাথে দেখা করার জন্য রথীনকে সিঁড়ি বানলো। প্রায় দিনই প্রত্যাশা রথীনের সাইকেলের পিছনে বসে ওর প্রেমিকের সাথে তিন চার কিলোমিটার দূরে দেখা করতে যেত। ঘরের বা পাড়ার লোক সন্দেহ করার অবকাশ পেতো না। আর পাড়ার বাইরে প্রত্যাশাও রথীনের সাথে বেশ নিজেকে সেফটি ফিল করতো।

অন্য দিকে রথীন প্রত্যাশার সাথে বন্ধুত্ব করেছিল প্রত্যাশার রূপের জন্য। ফর্সা স্লিম ফিগারে প্রত্যাশার যৌবন দেখার মতো। শরীরের মতো মুখোশ্রী একদম পারফেক্ট। টানা চোখ টিকালো নাক আর পাতলা ঠোঁটে সবসময় হাসি লেগেই আছে। সবমিলিয়ে যে কেউ ওর প্রেমে পড়তে পারে। তবে প্রত্যাশা খুব বেশি কথা বলে আর মুখে প্রচুর খিস্তি। তবুও রথীন প্রত্যাশার রূপে মজে প্রত্যাশার সাথ দিয়েছিলো। যদিও রথীন দেখতে শ্যাম বর্ণ হলেও চোখে মুখে ও শরীরে বেশ স্মার্ট।

এইভাবে আমার গল্প শুরু। দুজন অসমবয়সী নারী পুরুষ। দুজনেই যৌবনে উদ্দাম পিছিল পথের যাত্রী। আর যৌবনের পিছিল পথে একবার পা পিছলালে জীবন ও যৌবন দুটোরই যে পরিবর্তন হয় তা এদের গল্প পড়লেই বোঝা যাবে।

bangla choti অন্ধ মাসির বন্ধ দরজা

প্রত্যাশা আর রথীনের বন্ধুত্বটা বেশ কিছুদিনের মধ্যে গাঢ় হয়ে উঠেছে। তাই ওদের কথাবার্তায় ও মেলামেশায় অনেক পরিবর্তন হয়েছে। যদিও রথীন প্রত্যাশাদি বলে ডাকতো আর প্রত্যাশা রথীকে তুই তোকারি করতো। কিন্তু দুজনের মধ্যে কথাবার্তায় খিস্তি অ্যাডাল্ট ভাব ছিল। রথীনও প্রত্যাশার সামনেই সিগারেট খেত। এইভাবেই চলছিল ওদের জীবন কিন্তু ভগবানের লীলা যৌবনের পথে দুজনকেই সম্পূর্ণ বদলে দিলো।

একদিন বর্ষণ মুখর রবিবারের দুপুর বেলায় রথীনের ফোনে প্রত্যাশার নাম্বার ভেসে উঠলো। রথীন দুপুরের ভাত ঘুমে বিভোর। ফোনের রিংটোন আর প্রত্যাশার নাম্বার রথীনকে জাগিয়ে দিলো। রথীন ফোন ধরে ঘুম জড়ানো গলায় বললো, হ্যাঁ বলো কী হয়েছে??

ফোনের ওপার থেকে প্রত্যাশার খলখল আওয়াজ ভেসে এলো, কিরে বাঁড়া ঘুমোচ্ছিস??

প্রত্যাশার মুখে খিস্তি শুনে অভ্যস্ত রথীন বললো, হ্যাঁ।

প্রত্যাশা বললো, এই আজ বিকালে আমায় নিয়ে একবার ঝিলপার যাবি??

রথীন জানে যে প্রত্যাশা ঝিলপারে ওর প্রেমিকের সাথে দেখা করতে যায়, তাই বললো, এই বৃষ্টির দিনে তুমি দেখা করতে যাবে??

প্রত্যাশা ঝাঁজিয়ে বললো, হ্যাঁ যাবো তুই নিয়ে যাবি।

রথীন বললো, না আমি পারবো না। বাল ওই ঝিলপারে বড্ডো কাদা সাইকেলের গাঢ় মেরে যাবে। বাবাও আলাদা করে ক্যালাবে। আমি পারবো না।

প্রত্যাশার গলায় এবার মধু ঝরলো, চল না। তুই না গেলে আমি আর বাড়ি থেকে বেড়াতে পারবো না। সোনা আমার চল না। তোকে দুটো সিগারেট কিনে দেবো।

রথীন বিরক্ত ভাবে বললো, তুমি না বাঁড়া একটা। তোমার প্রেমের চক্করে আমি একদিন গাদায় যাবো।

প্রত্যাশা বললো, সোনা আমার চল না। ও এক হপ্তা থাকবে না। তাই আজ দেখা করতে বলেছে। চল না ভাই।

bangla choti ফক্স ফোর্স ফাইভ

রথীন বললো, তুমি তো গিয়ে ওর সাথে প্রেম করবে আর আমি পাহারা দেবো??

প্রত্যাশা বললো, আমার একটা মাসির মেয়ে আছে ওকে তোর সাথে ভিরিয়ে দেবো। খাসা মাল।

রথীন রেগে গিয়ে বললো, তোমার খাসা মালকে তুমি রাখো। আর ঠিকই বিকেল পাঁচটায় রেডি থাকবে।

প্রত্যাশা বললো, আমার সোনা ভাই চুমু। বলে ফোন কেটে দিলো। choti.desistorynewBangla choti golpo

বিকেল পাঁচটায় প্রত্যাশা রথীনের সাইকেলের পিছনে বসলো। কী ভাগ্য রথীনের। ও প্রত্যাশাদিকে মনে মনে পছন্দ করে কিন্তু বয়সে ছোটো বলে সেটা আর প্রকাশ করে না। আর প্রকাশ করলে যদি আর প্রত্যাশাদি ওর সাথে না মেশে। কিন্তু কী খাসা মাল। আর যার সাথে প্রেম করে ওকে তো গান্ডু মার্কা দেখতে। কী করে যে পছন্দ করলো কে জানে?? এইসব ভাবতে ভাবতে ঝিলপারে দুজনে পৌঁছালো।

প্রত্যাশাদি ওর প্রেমিকের সাথে একটু দূরে দাঁড়িয়ে কথা বলছিলো আর রথীন একটা গাছে সাইকেলটা ঠেস দিয়ে প্রত্যাশার কিনে দেওয়া সিগারেটের টান মারতে মারতে ওদের দিকে তাকিয়ে ছিল। প্রত্যাশাদিরা কী কথা বলছে শুনতে পারছে না কিন্তু রথীন বুঝতে পারছে একটা খারাপ কিছু ঘটেছে। দুজনেই উত্তেজিত হয়ে উঠেছে। মিনিট খানেকের মধ্যে ঝগড়া হওয়ার হাবভাব ফুটে উঠলো। দুজন দুজনকেই রাগত ভাবে আঙ্গুল তুলে কথা বলতে লাগলো। কী কথা রথীন জানে না। কিন্তু আধ ঘন্টা পর প্রত্যাশাদির প্রেমিক বাইক ঘুরিয়ে চলে গেলো। আর প্রত্যাশাদি আস্তে আস্তে রথীনের দিকে এগিয়ে আসছে। প্রত্যাশা কাছে আসতে রথীন বুঝলো প্রত্যাশাদির চোখ লাল।

রথীন বললো, কী হয়েছে গো??

প্রত্যাশা বললো, কিছু না। বলেই কেঁদে ফেললো।

এই ঝিলপারের রাস্তাটা একটু বেশি ফাঁকা থাকে আজ বৃষ্টির কারণে রাস্তা একদম ফাঁকা। রথীন প্রত্যাশার কাঁধে হাত দিয়ে ঝাঁকিয়ে বললো, কী হয়েছে তুমি কাঁদছো কেন??

প্রত্যাশা কোনো কথা না বলে চোখ পুছে রথীনকে বললো, চল সাইকেল ঘোরা ঘরে যাবো।

bangla choti চুদে বাড়িভাড়া আদায়

রথীন বললো, যাবো তো কিন্তু আগে বলো কাঁদছো কেন??

প্রত্যাশা নাক টেনে বললো, চল না দেরি হয়ে যাবে।বলে রথীনকে তাড়া দিলো। কিন্তু রথীনের জোড়াজুড়িতে প্রত্যাশা যা জানালো তাতে রথীনের মনে খুশির জোয়ার বয়ে গেলো। প্রত্যাশাদির প্রেমিকের ঘর থেকে বিয়ে ঠিক হয়ে গেছে তাই ও আর প্রত্যাশাদির সাথে কোনো সম্পর্ক রাখবে না। রথীন ওর খুশিটা প্রকাশ না করে বললো, ও তবে কী করবে??

প্রত্যাশা রেগে গিয়ে বললো, কী আর করবো বাল আরেকটা পটাতে হবে। চলতো বাঁড়া।

Leave a Comment