আয়ামিলাইজড (সিজন-১) – Bangla Choti Kahini

মোবাইলটা চার্জ থেকে খুলে জামিল সিদ্ধান্ত নিল এখনই দোকানে না গেলে আজকের ব্যবসা লাটে উঠবে। সীমান্তশার কট্টই এর মতো গ্রামে বেলা দশটার পড়ে দোকান খুললেই ব্যবসা লাটে উঠার সম্ভাবনা থাকে। জামিল ঘুম থেকে উঠে, খাওয়া দাওয়া শেষ করতে করতেই যখন এগারটা বেজে গেল, জামিলের চোখের সামনে তখন সীমান্তশা সদরে যাওয়া ওর বাপের চেহারা ভেসে উঠল। জামিলের মনে হল ওর বাপ যেন এখনই উড়তে উড়তে চলে আসবে ওকে গালির তুবড়ি ছোটানোর জন্য।

– আম্মা, আমি গেলাম।

বলেই জামিল ওর মায়ের দিকে তাকাল। জামিলের মা, শবনম শাড়ির আঁচলে মুখ মুছে বলল,

– দুপুরে আগে আগে খেতে আসিস বাপ।

শবনমের ঘাম মুছার মুহূর্তে জামিল উঁকি দিয়ে ওর মায়ের ব্লাউজের নিচে ঠাসা ঠাসা দুধগুলো একবার দেখে নিল। আফসোস হচ্ছে ওর। আজ সারাদিন ওকে মাকে একা রেখে দোকানে যেতে হবে। কিন্তু এ ছাড়া কোন উপায় নেই ওর। আনমনে মায়ের দুধের দৃশ্যটা চিন্তা করতে করতে দোকানের পথে চলতে লাগল জামিল। বদ্ধ দোকানে ওর যে দম বন্ধ হয়ে যাবে, তা টের পেয়ে মুষড়ে গেল সে।

প্রচণ্ড গরম পড়েছে এবার। তার উপর গতকাল থেকে সারাদিন গোসল করা হয়নি জামিলের। গরম আর ধীর ব্যবসায় বেশ অলস বসে থেকেই দুপুরটা পার করে দিয়েছে। দুপুর পার হয়ে গেলেও চৈত্রের উত্তাপ একটুও কমেনি। দোকানে বসে রাস্তার দিকে তাকালে মনে হচ্ছে রাস্তা থেকে বাষ্প উঠছে। গরমের সাথে সাথে যেন পাল্লা দিয়ে লোডশেডিংও বেড়েছে। বেচাকেনা সেই হারে কম। তারপরেও ওর আব্বার ভয়ে দোকান ছাড়তে পারছে না জামিল। ওর আব্বা গতকাল শহরে গিয়েছে। বাধ্য হয়ে জামিলকে দোকানে বসে থাকতে হচ্ছে সেই কারণে।

দুপুর পার হয়ে যাওয়ায় ক্ষুধা লাগলেও এখন পর্যন্ত বাড়ি থেকে ভাত এসে পৌঁছায়নি। অবশ্য ওর মা কাকে দিয়ে পাঠাবে সেটা এক প্রশ্ন। দুপুরটা বিস্কুট খেয়েই কাটিয়ে দিবে বলে ঠিক করে। তবে মেজাজ গরম করে দোকানে বসে ঝিমুতে থাকে জামিল পেটের ক্ষুধা। হঠাৎ উচ্চস্বরে হাসির শব্দে তন্দ্রা ছুটে যায় জামিলের। সামনের দিকে তাকায়। শুনশান নিরবতার মধ্যে এক মধ্য বয়স্ক মহিলার হাসি যেন কাঁচ ভাঙার শব্দের মতো শোনা যায়।

সামনের দিকে তাকায় জামিল, কিন্তু কাউকে দেখা যায় না। উঠে বাইরে আসে। দোকানের পাশে গলির মধ্য থেকে শব্দটা আসছে। এগিয়ে যায় জামিল। গলি বলতে সামান্য চিপা মতো জায়গা। চলাচলের জন্য ব্যবহার হয় না, ব্যবহার হয় ময়লা ফেলার জন্য। সেই ময়লার মধ্যে এক মহিলা উবু হয়ে কি যেন খোঁজছে। জামিল কৌতূহলি হয়ে উঠে।

– এই কি করছ ওখানে?

খিল খিল হাসির সাথে ফিরে তাকায় মহিলা। এক সময় গায়ের রঙটা বেশ চৌকষ ছিল বোঝা যাচ্ছে। কিন্তু রোদে পুড়ে তামাটে হয়ে গেছে। চুলে জটার চেয়ে ময়লার পরিমান বেশি। দেখেই বুঝা যাচ্ছে এই মহিলা পাগলি। কিন্তু একে আগে কোনদিন দেখেনি জামিল। এলাকায় নতুন বোধহয়, মনে মনে ভাবে জামিল।

– কি করছো ওখানে?

এবার উঠে দাড়ায় পাগলি, পুরো ঘুরে দাড়ায়। ঠিক তখনই ভ্যাবাচাকা খেয়ে যায় জামিল পাগলির বুকের দিকে তাকাতেই। ছেঁড়া একটা কামিজ পরনে শুধু। কোন ওড়নাও নেই, নেই কোন শালোয়ার। কামিজটা কোন রকম হাঁটুর একটু উপর পর্যন্ত এসে শেষ হয়েছে। ময়লা লেগে থাকলেও গায়ের চটক রঙটা জামিলের নজর এড়ায় না। সবচেয়ে নজর কাড়ে বিশাল বুক। এতবড় বুক সচরাচর নজরে পড়ে না। তবে জামিল বুঝতে পারে না টাইট কামিজের জন্যই বুক এত খাড়া খাড়া লাগছে। কিন্তু কারণ যাই হোক জামিল আবিষ্কার করে কেন জানি ওর লুঙ্গির নিচের সাপটা নড়াচড়া করা শুরু করেছে।

– কি করসো ওখানে?

আবারও জিজ্ঞাসা করে জামিল। উত্তর না দিয়ে হাতের পলিথিনটা উচু করে ধরে পাগলি। দেখেই বুঝতে পারে জামিল – বিস্কুটের পলিথিন। প্যাকেটটা চিনতে পারে সে। বাতাস ঢুকে বিস্কুট নরম হয়ে গেছে বলে গতকাল জামিল নিজেই ফেলে দিয়েছে। বোঝে ক্ষুধার্ত পাগলি নিজের ক্ষুধা মেটানর জন্য ঐ নষ্ট বিস্কুটের প্যাকেটটা ময়লার ডিপো থেকে আলাদা করেছে। তবে জামিল নিজের মধ্যে অন্য ক্ষুধা অনুভব করে। ঐ পাগলির বুক জামিলকে ক্ষুধার্ত বানিয়ে তুলতে শুরু করে।

পাগলিকে ঐভাবে রেখেই গলির মুখ থেকে বের হয়ে আসে জামিল। আশেপাশে তাকায়। কেউ নেই। অধিকাংশ দোকান বন্ধ না হলে অর্ধেক সাটার নামানো। কি করবে ভাবতে থাকে জামিল। একটা চিন্তা ওর মাথা চাড়া দিয়ে জেগে উঠছে। দোকানের ভিতরে চলে যায় জামিল। ফিরে আসে কিছুক্ষণের মধ্যেই। এবার ওর হাতে দোকানের বোয়াম থেকে নেওয়া দুইটা বিস্কুট।

গলির মধ্যে ঢুকে যায় আশেপাশে একবার দেখে নিয়ে। কেউ দেখতে পাবে কিনা ভাল করে দেখে নেয় আরেকবার। না দেখতে পাবে না, আর দেখলেও বলবে বিস্কুট দিতে এসেছিল, সিদ্ধান্ত নেয় সে। পাগলি এখনও দাড়িয়ে আছে। ইতিমধ্যে পলিথিন ছিঁড়ে বিস্কুটও খেতে শুরু করেছে। পাগলির সারা মুখে নষ্ট বিস্কুটের গুড়ো। এবার এগিয়ে যায় জামিল। বিস্কুট দুটো দেয়ার জন্য হাত বাড়ায়। পাগলি সাথে সাথে বিস্কুট দুইটা কেড়ে নিয়ে একটা হাসি হেসে খেতে শুরু করে। তা দেখে ঢোক গিলে জামিল।

সিদ্ধান্ত নিতে ভয় ভয় করে জামিলের। যদি চিল্লি দিয়ে উঠে অথবা যদি কেউ দেখে ফেলে এই আশংকায় নিজেকে সাহস দিতে পারে না জামিল। কিন্তু পাগলির বুকের দিকে নজর পড়তেই আবার শয়তানিটা মাথা চাড়া দেয়। কামিজের নিচের দিকে নজর দেয়, কিছু কি আছে পরনে, জামিল ভাবে। উচু করে দেখতে যেয়েও পিছিয়ে আসে। যদি চিল্লি দিয়ে বসে? ভয়ে জামিলের হাত কেঁপে উঠে।

ইতিমধ্যে পাগলি আবার ময়লা ঘাটতে শুরু করেছে জামিলের দিকে পাছা ফিরিয়ে। নজর সরাতে পারে না জামিল। এগিয়ে যায় মন্ত্রমুগ্ধের মতো। হাত রাখে পাছায়। নড়ে উঠে পাগলি। পিছন ফিরে পূর্ণ নজরে তাকায় জামিলের দিকে। আত্নারাম খাঁচা ছাড়ার উপক্রম হয় জামিলের। চলে আসে দোকানের ভিতর। কাউন্টারে বসে আবার। কিন্তু স্বস্তি পায় না, রিস্ক নেবে কিনা সিদ্ধান্ত নিতে পারে না। পাগলির পাছায় হাত রাখার স্পর্শটা জামিলের মনে বারবার ফিরে আসতে থাকে। মিনিট পাঁচেক পার হয়ে যায়, পাগলি এখনও গলির মধ্যে রয়েছে। হাত দিয়ে নিজের ধোন ধরে লুঙ্গির উপর দিয়ে বেশ শক্ত হয়ে রয়েছে। ধোনের নিচের রগটা ফুলে টগবগ করছে। সিদ্ধান্ত নিতে দেরী হয়না জামিলের। এবার সে উঠে কৌটা খুলে এবার আরো দুটো বিস্কুট বেশি নেয়। এগিয়ে যায় পাগলির দিকে। ওর বুক ঢিবঢিব করছে পাগলা ঘোড়ার মতো!

এখনও উবু হয়ে রয়েছে পাগলি। কি যেন গালে পুরেছে।

– এই পাগলি!

পিছন ফিরে তাকায় পাগলি। বিস্কুট দেখে আবার মুখে হাসি ফিরে আসে। পাগলিকে আরো একটু ভেতরে নিয়ে যেতে হবে, সিদ্ধান্ত নেয় জামিল। এবার তাই বিস্কুট না দিয়ে পাগলিকে পাশ কাটিয়ে গলির ভিতরে ঢুকে যায়। এবার কেউ আসলেও দেখতে পাবে না সহজে। বিস্কুট ধরা হাতটা প্রসারিত করে জামিল। এগিয়ে যায় পাগলি। হাত গুটিয়ে নেয় জামিল। তার আর পাগলির মধ্যে দুরত্ব আর খুব বেশি হলে হাত দুইয়েক। আরো হাত গুটিয়ে নেয়, পাগলি জামিলের হাত লক্ষ্য করে ছো মারতে যায়, পাগলির বুকের ধাক্কা লাগে জামিলের গায়ে। হাতটা পিছন দিকে সরিয়ে নেয় জামিল। পাগলিও কাত হয়ে যায় বিস্কুটের লোভে। দেরি করে না জামিল, বাম হাত দিয়ে পাগলির দুধে হাত দেয়, টিপে ধরে। সাথে সাথে তড়াক করে দাড়িয়ে যায় পাগলি একেবারে সোজা হয়ে, তাকায় সরাসরি জামিলের মুখের দিকে। ভয়ে ইতিমধ্যে জামিলের গলা শুকিয়ে এসেছে। ওর মনে হল এখনি পাগলি হয় চিল্লি দিবে, না হয় ময়লা ছুঁড়ে মারতে শুরু করে দিবে।

কিন্তু এতটুকুই। পাগলি আর কিছু করে না। পাগলির নজর আবার বিস্কুটের দিকে। সে হাত বাড়ায়। জামিলও হাত বাড়ায়। বাম হাত দিয়ে পাগলির ডানদুধটা ধরে কামিজের উপর দিয়েই। পাগলি বাধা দেয় না, তার নজর এখনও বিস্কুটের দিকে। বিস্কুট দিয়ে দেয় জামিল আর ডান হাতটাও এগিয়ে নিয়ে আসে। কামিজের প্রান্ত ধরে উচু করে। ভোদা একরাশ বালে ভরা, দেখা যায় না। অতটুকু দেখতে দেখতে পাগলির বিস্কুট খাওয়া শেষ। সরে যায় পাগলি। বেশ কিছুক্ষণ দাড়িয়ে থাকে জামিল। মনে মনে সিদ্ধান্ত নেয় চুদতে হবে পাগলিকে। ওর ধোনের রগ পাগলিকে না চুদলে কোনভাবেই শান্ত হবে না!

মাথা ঠান্ডা করার চেষ্টা করে জামিল। পাগলিকে চুদার সিদ্ধান্তটা যখন নিয়েছে, তখন সে চুদে ছাড়বেই। তবে রিস্ক নেয়া যাবে না। গলি বাইরে ডাবল চেক করে আবার গলির ভিতর চলে আসে জামিল। এবার গলির চারিদিকে তাকায় জামিল। নোংরা পঁচার মধ্যে দাড়িয়ে আছে সে। গা ঘিনঘিন করে উঠে ওর। হঠাৎ বোটকা পঁচা গন্ধ লাগে নাকে। ভেবে পায়না এতক্ষণ এই গন্ধ তার নাকে লাগেনি কেন? ওদিকে ধোনের যে অবস্থা, আবার গন্ধ হারিয়ে যায় চিন্তাতে। কিভাবে কি করবে, চিন্তা করতে থাকে সে। এই ভরদুপুরের আলোয় কেউ যদি দেখে ফেলে কেলেঙ্কারীর শেষ থাকবে না। কি করা যায়?

পাগলি ওদিকে আবার ময়লার ডিবিতে খাদ্য খোঁজতে ব্যস্ত। জামিল বুঝতে পেরেছে, খাবার দিলে পাগলি চিল্লাবে না। কিন্তু দাড়িয়ে দাড়িয়ে তো আর ভোদায় ধোন ঢোকানো যাবে না! তার জন্য পাগলিকে শোয়াতে হবে। নিদেন পক্ষে উবু করতে হবে। আবার তাকায় আশেপাশে জামিল। এই পঁচার মধ্যে পাগলিকে শোয়ালে নিজেও শুতে হবে। ভাবতে ভাবতে লুঙ্গির তাবু দেখে জামিল। পাগলির পাছা এখন আবার তার দিকে ফেরান। এগিয়ে যায় সে। লুঙ্গিটা উচু করে, পাগলির পেছনে যেয়ে কামিজ উচু করে, প্রসারিত হয়ে উঠে পাগলির পাছা।

আবারও তড়াক করে দাড়িয়ে যায় পাগলি। মুখ ফিরিয়ে তাকায় জামিলের দিকে। বরফের মতো জমে যায় জামিল। পাগলির কামিজ এখনও তার হাতে, সামনে নগ্ন পাছা, ময়লার আস্তরণ সেখানে। উদ্ধত ধোন একটু এগিয়ে নিয়ে আসে। পাগলি যেন জামিলের চোখে কি খোঁজার চেষ্টা করে। তারপর চুপচাপ পাগলি আবার উবু হয়ে খাদ্য খোঁজতে ব্যস্ত হয়ে যায়। এতক্ষণ দম বন্ধকরে থাকলেও এবার জামিল আস্তে আস্তে ধোনটাকে পাগলির পাছার খাজে চেপে ধরে।

শুকনো পাছায় খাজে জামিলের ধোন যেয়ে গুতো মারে। পাগলির এদিকে নজর নেয় একবার। খাদ্য খোঁজতে ব্যস্ত সে। পাগলির মাজাটা দুই হাত দিয়ে ধরে ঠেলতে থাকে জামিল। ব্যথা পায় পাগলি। পাগলির পুটকির ছিদ্রে ধোন যেয়ে গোত্তা মারছে। পাগলি মুখ ঘুরিয়ে তাকায় জামিলের দিকে। কিন্তু এবার আর ভয় পায় না জামিল। মাজা ছেড়ে দিয়ে ভোদার অস্তিস্ত খোঁজতে নিচু হয় জামিল। দেখতে পায় তবে শুধু ময়লায় জড়ানো কালো কালো বাল। এক খাবলা থুতু নিয়ে হাত চালিয়ে দেয় জামিল। বালের মধ্যে তার হাত ভোদার অস্তিস্ত্ব পেয়ে যায়। সোজা হয়ে দাড়ায় আবার। পাগলিও দাড়ায়। তার ভিতরে খাদ্য খোঁজার আগ্রহটা যেন নেই, অন্য কোন ক্ষুধার আগ্রহ তার চোখে, শরীরের।

জামিল এবার পাগলির মাজা ধরে তাকে আবার পাছা উচানোর চেষ্টা করে। একটু ঠেলে সামনের দিকেও নিয়ে যায়, বাধা দেয় না পাগলি। বরং জামিলকে যেন সহযোগিতা করে। সামনের দেয়ালে পাগলির দুই হাত দিয়ে, ধরা অবস্থায় আবার একদলা থুতু নিয়ে জামিল তার ধোনে মাখিয়ে একটু নিচু হয়ে পাগলির পুটকির ফাঁক দিয়ে ভোদায় ধোন ঠেকনোর চেষ্টা করে। একটু চেষ্টায় থুতুতে ভেজা ভোদার ফুটো পেয়ে যায়, চাপ দেয় জামিল। অল্প একটু ঢুকে যায়। দুই হাত দিয়ে আবার পাগলির মাজা ধরে জামিল। ঠাপাতে শুরু করে দেয়। দুই এক ঠাপের পরে তার পুরো ধোন ঢুকে যায় পাগলির ভোদায়। ডান হাত দিয়ে পাগলির দুধ ধরার চেষ্টা করে। ঠাপের গতিও আস্তে আস্তে বাড়তে থাকে। মনে হয় যেন পাগলি পিছন দিকে তার পাছাকে ঠাপের সাথে সাথে এগিয়ে দিচ্ছে।

দুই তিন মিনিট পার হয়ে যায়। ইতিমধ্যে জামিল পাগলির কামিজ সরিয়ে একটু নুয়ে পড়ে দুই দুধ টিপতে টিপতে ঠাপানো শুরু করেছে। তার ধোন যেন যেন আয়তনে আরো বেড়ে যায়, ওদিকে পাগলির পিছন ঠাপ এতক্ষণে বাস্তবে রুপ নিয়েছে! জামিলের চেয়ে তার গতি যেন আরো বেশি। জামিল বুঝতে পারে পাগলি হলেও স্বভাবসিদ্ধ মানবীয় গুনাবলী পাগলির মধ্যেও আছে। ঠাপের গতি আরো বাড়ায় জামিল, হঠাৎ প্রচণ্ড বেগে ধোন পুরো ভোদার মধ্যে ঢুকিয়ে দেয় সে জোরে আকড়ে ধরে পাগলির দুধ। গলগল করে বীর্য বের হয়, পাগলির গতিও যেন আরো বেড়ে যায়! বলহীন অবস্থায় ভোদায় ধোন পুরে দাড়িয়ে থাকে জামিল, পাগলিও থেমে যায় কিছুক্ষণের মধ্যে।

ধোন বের করে নেয় জামিল। পাগলির ভোদা দিয়ে তার তাজা তাজা মাল বের হতে থাকে। তাড়াতাড়ি দোকানে চলে যায় সে। ময়লা মোছা ন্যাকড়া নিয়ে ফিরে এসে মুছে দেয় পাগলির ভোদা। কিছুক্ষণ আগের চুদাচুদির সমস্ত চিহ্ন মুছে যায়। জামিলের সাথে সাথে পাগলিও বের হয়ে আসে গলি থেকে। বসে দোকানের সামনে মাটিতে, জামিল ঘর থেকে কাগজের ঠোঙায় মুড়ি আর পাটালি দেয় তাকে, পরম আগ্রহে খেতে থাকে পাগলিটা। জামিল খুবই ক্লান্তি অনুভব করে মাথা ঠেস দিয়ে পাগলিকে দেখতে থাকে। কিন্তু ওর চোখ বারবার পাগলির দুধের দিকে চলে যায়।

ঠিক এমন সময় ফোন আসে জামিলের ফোনে, ওর বন্ধু রাতুলের। রাতুলের সাথে অনেকদিন হল দেখা হয়না ওর। চাকরিতে অন্য জেলাতে বদলী ওর। জামিলের মনে হয় পাগলিকে চুদার কথাটা রাতুলকে বললে নিশ্চয় ওকে দারুণ পচাবে। কিন্তু তবুও রাতুলকে পাগলিকে নিয়ে সবকিছু বলার খুব ইচ্ছা হয় জামিলের। রাতুল ওর ছোটবেলার বন্ধু। সবকিছুই রাতুলের সাথে শেয়ার করে জামিল। ফোনটা ধরে কথা বলতে বলতে পাগলির দিকে তাকায় জামিল। পাগলি মেঝেতে শুয়ার চেষ্টা করছে। এর ফলে পাগলির বিশাল দুধগুলো জামিলের চোখের সামনে ভেসে আসে। জামিল ঢোক গিলে সিদ্ধান্ত নেয় আপাতত এই রসের ভান্ডারের কথা ও কাউকে বলবে না।

দুপুর গড়িয়ে সন্ধ্যা হয়ে যায়, কিন্তু পাগলির এখনও জামিলের দোকানের আশপাশেই ঘোরাফেরা করছে, বারে বারে ফিরে ফিরে এসে দোকানের সামনে বসছে। তার মধ্যে যেন ব্যপক ক্ষুধা। কিসের ক্ষুধা বুঝতে পারে না জামিল। পেটের না ভোদার! চিন্তায় পড়ে যায় জামিল। কিন্তু ঘুরঘুর করতে থাকা পাগলির দিকে বারবার তাকিয়ে জামিলের আরেকবার চুদার ইচ্ছাটা কিন্তু ক্রমশ বাড়তেই থাকে!

—————————

আয়ামিলাইজড – পর্ব ০২

—————————

সন্ধ্যা পার হয়ে গেছে। আশে পাশের দোকানসমূহে লাইট জ্বলছে। পাগলি এখনো বসে আছে। মাঝে মাঝে উঠে যাচ্ছে, কিন্তু ফিরে আসছে একটু পরেই। নয়টার দিকে দোকান বন্ধ করে জামিল। ওর বাবা তখনও ফিরে আসেনি। আর এই রাতে বাড়ি থেকে কেউ ভাত নিয়ে আসবে না। খেয়ে আসতে হবে। দুপুরে খেতে না যাওয়ায় এমনিতে ওর পেটে ফুটবল খেলা চলছে। তবে রাতে দোকানে না থাকলে চোরের চেয়ে বাপের ভয় বেশি।

বাড়িতে ঢুকে গোসলখানায় ঢোকে জামিল। শুকনো মাল শুকিয়ে যাওয়া ফেবিকলের মতো লেগে আছে ধোনে। সাবান দিয়ে ধুয়ে পরিস্কার করে। হাতে আটা আটা লাগে। গোসল করতে পারলে ভাল হতো। কিন্তু দোকানে যাওয়ার তাড়ায় গোসল করা হয় না। মায়ের দেওয়া ভাত খেতে বসে।

– তোর আব্বাতো আজকেও আসল না। বাড়িতে আমি একা। তারপর তোকেও দোকানে যেতে হবে। না গেলে কি সমস্যা হবে?

ভাত খেতে খেতে চোখ তুলে তাকায় জামিল মায়ের দিকে। মায়ের বুকের আঁচল সরে গেছে। ব্লাউজে ঢাকা দুধ দেখে জামিলের হঠাৎ পাগলির কথা মনে হয়। তার মায়ের দুধও বড়, কিন্তু পাগলির মতো অত বড় না।

– তাহলে কি করবো? বাড়ি থেকে যাবো?

পাল্টা প্রশ্ন করে জামিল। জামিলের দিকে তাকায় শবনম । চোখাচুখি হয় দুইজনের। নিজের বুকের দিকে তাকায় শবনম । জামিলের সামনে আঁচল টেনে দেয়। অস্বস্তি বোধ করে জামিল। আম্মা কি তবে বুঝতে পেরেছে?

– একটু দেরি করে যা দোকানে। তাহলে আর আমার ভয় করবে না।

কিছুক্ষণ পর অন্য ঘরে চলে যেতে যেতে বলল শবনম। খাওয়া শেষ করে জামিল টিভির ঘরে যায়। ওর মা সোফায় বসে টিভি দেখছে। ফ্যানের বাতাসে তার আঁচল আলু-থালু। যথাসম্ভব চেষ্টা করে জামিল ওর মায়ের বুকের দিকে না তাকাতে কিন্তু চোখ চলে যায়। মায়ের পায়ের কাছে বসে, মায়ের কোলের ভিতের ঢুকিয়ে নেয় নিজেকে। চোখ বাঁচানোর জন্যই এমনটা করে জামিল। শবনম ও এগিয়ে তার মাথাটা নিজের কোলে টেনে নেয়।

একচল্লিশ বছর বয়সী শবনমের এক ছেলে আর মেয়ে। বড় মেয়ে, চব্বিশ বছর বয়সী ফারজানার বিয়ে হয়ে গেছে। তাই বিশ বছর বয়সী জামিলই ওর কাছে সবকিছু। স্বামী দোকান আর ব্যবসা নিয়ে সারাদিন ব্যস্ত থাকায় শবনমের সারাদিন কাটে জামিলের ভবিষ্যত চিন্তা করেই। তাই আজ রাতে ছেলেটাকে দোকানে একা থাকতে হবে ভাবতেই মাতৃত্বে ভরে যায় শবনমের মন। মায়ের আদরে জামিলও কোলে মাথা আরো ঠেলে দেয়। শবনমও পরম আদরে মাথার চুলে একটু নিচু হয়ে বিলি কাটতে থাকে। হঠাৎ মাথায় নরম কিছুর অস্তিস্ত অনুভব করে জামিল। অস্বস্তি হলেও উপভোগ করতে থাকে সে নিজের মায়ের দুধের ছোঁয়া। অন্যদিকে জামিলের তলপেটের নিচে অজগর যেন হাশপাশ করতে থাকে ছাড়া পাওয়ার জন্য। জামিল ঢোক গিলে। মায়ের দুধে হাত চালানোর প্রচন্ড ইচ্ছা হচ্ছে ওর ভিতর।

দুপুরে চুদে চুদার মজা পেয়ে গেছে জামিল। পাগলির কথা মনে হয় তার। আছে কি এখনও, না চলে গেছে? রাতে আশেপাশে কেউ থাকে না। পাগলিকে পেলে আরেকবার… শক্ত হয়ে যায় জামিলের ধোন। আবেগেই হাত দেয় নিচে। পুরো ইটের মত শক্ত। মাথাটা একটু উচু হয়ে যায়, পুরোটা গোত্তা খায় শবনমের মাখনের মত দুধে। বাধা দেয় না শবনম , নিজের বুকে জড়িয়ে নেয় সন্তানের মাথাকে পরমস্নেহে। জামিল যে পাগলিকে চোদার সময়কার দুধের স্পর্শগুলো স্পষ্ট স্মরণ করতে পারে। সাথে সাথে এও বুঝতে পারে, এখনই না থামলে কেলেঙ্কারি ঘটতে পারে।

– আম্মা, আমি এবার যাই। না হলে চোর আসতে পারে। আর আব্বা তাহলে মেরে ফেলবে আমাকে।

মায়ের দিকে মাথা তুলে বলতে যায় জামিল, ফলে ওর মাথা, মাথায় বস্তা নেওয়ার মতো করে শবনমের দুধগুলো উচু করে ফেলে।

– আচ্ছা যা। তবে দেখিস যদি সমস্যা হয়, তাহলে কিন্তু মাঝরাতে বাড়ি আসিস। দরজা বাইরে থেকে তালা মেরে দিয়ে যা।

শবনমও উঠে ছেলেকে বিদায় দেয়ার জন্য প্রস্তুত হয়। একটা দীর্ঘশ্বাস গোপন করে সে। এটা যেন নতুন একটা অবসাদ! জামিলের মাথা অনেকবারই ওর দুধে লাগে, আদর করার সময় বেশি, কাজেই তেমন কোন অস্বস্তি বোধ করে না শবনম কোনদিনও। কিন্তু অন্যদিনের চেয়ে আজ শবনমের কেমন যেন লাগে। পরিচিত একটা গন্ধ ওর নাকে আসতে থাকে, পুরুষের গন্ধ। দীর্ঘশ্বাসটা সেইজন্যই। স্বামীর কথা মনে আসে শবনমের। ওর দীর্ঘশ্বাসটা আরো গভীর হয়।

এদিকে জামিলের জন্যও অন্যদিনের পরিস্থিতি আর আজকের পরিস্থিতি এক না। দাঁড়াতে গিয়ে বুঝতে পারে তার ধোন তাবু হয়ে রয়েছে। একেবারে মার্চ করার জন্য প্রস্তুত সৈনিকের মতো বন্দুক উচিয়ে রেখেছে যেন। ভাগ্যিস মা অন্যদিকে তাকিয়ে, না হলে কেলেঙ্কারী হয়ে যেত। দ্রুত তালাচাবি নিয়ে জামিল ঘর ত্যাগ করে। ওর শরীর কিন্তু তবুও ঠান্ডা হতে চায় না!

অন্ধকার রাত। শুধু নিজেদের দোকানের সামনে লাইটটা জ্বলতে দেখতে পায় জামিল। কিন্তু পাগলিকে দেখে না কোথায়। হতাশ হয় খুব। একরাশ দুঃখ এসে জমা হয় মনে। জামিল পুরু রাস্তাটা চিন্তা করে এসেছে পাগলিকে আজ সারারাত চুদবে, কিন্তু পাগলিই যদি না থাকে তবে ধোন খাড়ায়ে কি লাভ! দুঃখের চোটে চোখে পানি চলে আসে জামিলের। তারপর মেজাজ খারাপ করে, দোকান খুলে শুয়ে পড়ে জামিল। কিন্তু ঘুম আসে না ওর । ধোন আব্বাজি এখনও মাথা উচু করে আছে। উঠে বসে জামিল। ঘরের লাইট জ্বালায়। তেলের টিনের দিকে এগিয়ে যায়। হাতে সামান্য একটু নারকেল তেল নেয়। এখন খেচেই ঘুম আনানোর ব্যবস্থা করতে হবে। ঘেমে যায় জামিল, কিন্তু মাল বের হওয়ার কোন লক্ষণ দেখে না। আরেকবার তেল নেয়, দুই হাত মুঠো করে ধোন খেচতে থাকে। কিন্তু ফলাফল একই! মেজাজটা আরো খারাপ হয়ে যায়। ধোন খেচা বাদ দেয়। একটা সিগারেট ধরিয়ে দরজা খুলে বাইরে আসে। ধোন এখনও উচু হয়ে রয়েছে। ধোনকে শান্ত করতেই যেন গলির মুখে প্রস্রাব করতে যায় সে। ঠিক তখনই অন্ধকারে মনে হয় কে যেন শুয়ে আছে গলির মধ্যে।

হঠাৎ আনন্দে জামিলের চোখ চকচক করে উঠে। তাহলে পাগলি যায়নি! দ্রুত প্রস্রাব করা শেষ করে জামিল। এগিয়ে যায় গলির মধ্যে। কাত হয়ে শুয়ে আছে পাগলি। দুধদুটো একপাশে রয়েছে, তুলার বস্তা যেন। একবার হাত বোলায়। নড়ে উঠে পাগলি, কি যেন বলে ঘুমের ঘোরে। তাতেই জামিল কেন জানি আবার দ্বিধাগ্রস্ত হয়। তারপর ফিরে আসে একটা চিন্তা আসতেই। বাইরের লাইট অফ করে দেওয়ার আগে শব্দ করে দোকানের দরজা বন্ধ করে। আশেপাশে কেউ থাকলে যেন শুনতে পাই জামিল দোকান বন্ধ করে দিচ্ছে।

কিছুক্ষণ অপেক্ষা করে জামিল। তারপর নিঃশব্দে দোকানের দরজা হালকা খুলে সড়াৎ করে বাইরে চলে আসে। আশেপাশে অন্ধকারে দেখার চেষ্টা করে কেউ আছে কিনা। ওর বুকের মধ্যে দড়াম দড়াম করে শব্দ হচ্ছে। নিজেই যেন শুনতে পায় জামিল। ভয়ে হাত-পা উঠতে চায় না তার। কিছুক্ষণ দাড়িয়ে থেকে সাহস সঞ্চয় করে নিয়ে গলির মুখে গিয়ে দাড়ায়। আবারও আশেপাশে দেখে। কেউ নেই। এখনই সুযোগ!

ধীরে ধীরে জামিল পাগলির পাশে এসে বসে। কামিজটা মাজার কাছাকাছি বুঝতে পারে হাত দিয়ে। হালকা ঠেলা দিয়ে পাগলিকে কাত করে দেয়, ভোদার উপর ময়লা মাখানো বালের আস্তরণে হাত পড়ে। টিপতে থাকে। নিজের ধোন অন্য হাতে টিপতে থাকে। হঠাৎ বোটকা গন্ধটা লাগে জামিলের নাকে। উঠে দাড়ায়, এভাবে চুদে মজা পাওয়া যাবে না। আরো সাহসী হতে হবে মজা পেতে গেলে। আবার গলি বাইরে চলে আসে জামিল। আশেপাশে দেখে, কেউ নেই। আরো একটু অপেক্ষা করার সিদ্ধান্ত নেয় দোকানের সামনে বেঞ্চে বসে। কিন্তু ধৈর্য হয় না অপেক্ষা করার। জামিল দোকানের দরজা খুলে ভেতরে ঢোকে। পেছনের থাকের দিকে যায়। থাকের পিছনে একটা ছোট চৌকি মতো আছে, ওখনে গিয়ে দাড়ায় জামিল। মনে মনে সিদ্ধান্ত নেয় এখানে নিয়ে আসতে হবে পাগলিকে। কিন্তু তার গায়ে যে ময়লা, সেটার সূত্রে যদি বাই চান্স আব্বা জানতে পারে! জামিল শিউরে উঠে! আশেপাশে তাকায় সে। কিছু খালি চটের বস্তা বিছিয়ে দেয় খাটের উপরে। এতে কিছুটা নিজেকে রক্ষা করতে পারবে জামিল।

এবার পা টিপে টিপে বাইরে আসে জামিল। গলির মুখে যায়। পাগলি এখনো চিত হয়ে শুয়ে আছে। আস্তে আস্তে গিয়ে পাগলিকে ঠেলা মারে। নড়ে উঠে পাগলি। এবার একটু জোরেই ধাক্কা দেয় পাগলিকে। পাগলি গো গো করে বসে পড়ে। আশেপাশে তাকায়। ভয় পেয়ে যায় জামিল। দৌড় মারতে গিয়েও পাগলি আর কিছু করছে না দেখে থেকে যায়। পাগলির হাত ধরে দাড় করানোর চেষ্টা করে। কিছুক্ষণ পরে যেন পাগলি বুঝতে পারে। আগ্রহী হয়ে দাড়িয়ে যায়। দেয়াল ধরে উবু হয়ে যায়। পাগলির অবস্থা দেখে জামিল এবার বুঝতে পারে, পাগলির কিসের ক্ষুধা! জামিল মনে মনে খুশী হয়ে যায়!

পাগলির হাত ধরে ঘুরিয়ে নিজের দিকে টান দেয় জামিল। পাগলি হাঁটা শুরু করে তার সাথে। গলির মুখে এসে জামিল তাকায় আশে-পাশে। অন্ধকারে কাউকে নজরে পড়ে না। পাগলিকে নিয়ে দোকানের দরজায় পৌঁছে যায় জামিল। ঠেলে দেয় পাগলিকে দোকানের মধ্যে। ঢুকে যায় নিজেও। লাইট না জ্বালিয়ে দোকানের তাকের পিছনে পৌঁছে যায়। পাগলিকে বসিয়ে দেয় চৌকির উপর। ফিরে এসে লাইট জ্বালায়। ডিম লাইট জ্বলে উঠে তাকের পিছনে। বাইরে থেকে দেখা যাবে না। নিশ্চিন্ত হয়ে দোকানের দরজায় খিল দিয়ে ফিরে আসে জামিল।

পাগলি চুপচাপ বসে জামিলের কার্যকলাপ দেখছে। দেরি করে না জামিল। নিজের কাপড় খুলে ফেলে, তার ধোন দেখে আগ্রহী হয় পাগলি। হঠাৎ কুবুদ্ধি চাপে জামিলের মনে। মধুর বোয়ামটা নিয়ে আসে। কিছুক্ষণ আগে প্রস্রাব করেছে সে, পানি নেয়নি। তাই মধু দিয়ে ধোনটা ধুবে বলে ঠিক করল জামিল। এবার প্রথমে এক আঙ্গুলে সামান্য মধু নিয়ে পাগলির ঠোঁটে লাগায় জামিল। পাগলি মধুর স্বাদে গো গো করে উঠে। জামিল হাসে মনে মনে। সে নিজের ধোন মধু দিয়ে গোসল করিয়ে দেয়। তারপর পাগলির সামনে এসে ধোনটা মেলে ধরে। মধুর গন্ধটা পাগলি ইতিমধ্যেই চিনে ফেলেছে। তাই পাগলির মুখের সামনে ধোনটা ধরতেই পাগলি ধোনটা মুখে নিতে থাকে। কিছুক্ষণের মধ্যেই পাগলি চোচো করে চুষতে থাকে। অসম্ভব সুখ অনুভব করতে করতে একটু নিচু হয়ে পাগলির দুধ টিপতে থাকে জামিল।

কিছুক্ষণ পরই টনটন করে উঠে জামিলের ধোন। না আর চোষানো যাবে না। ধোন বের করে নেয় জামিল। আশাহত হয় যেন পাগলি। পাগলিকে দাড় করিয়ে দেয় জামিল। কামিজ ধরে আলগা করে দেয়। পুরো উলঙ্গ এখন পাগলি। ঘাম আর ময়লার দুর্গন্ধ। তোয়াক্কা করে না জামিল। দুধের বোঁটা গালে নেওয়ার খুব ইচ্ছা হয়। ময়লা মোছার ন্যাকড়াটা নিয়ে আসে। একটু পানিতে ভিজিয়ে পাগলির দুধদুটো মুঝে দেয়। বোঁটা গালি নিয়ে চুষতে থাকে। পাগলি মৃদু শীৎকার দেয়। জামিলের মাথাটা দুহাতে নিজের দুধে আরো চেপে ধরে পাগলি। দম আটকে যাওয়ার অবস্থা হয় জামিলের। জোর করে ছাড়িয়ে নেয় নিজেকে। পাগলির দিকে তাকায় জামিল! এ যেন সাক্ষাৎ কামদেবী!

পাগলিকে এবার শুয়ায়ে দেয়, পা দুটো ঝুলে থাকে চৌকির পাশে। জামিল, পা দুটোকে তুলে নেয় নিজের কাধে। তারপর পাগলির ভোদায় ধোন ঠেকায়। দুপুরের মত থুথু দেওয়া লাগে না। ইতিমেধ্য ভোদার পানিতে বালের ময়লাগুলো কাদার মতো হয়ে গেছে। ধোন ঠেকিয়ে আচমকা জোরে ঠেলা দেয় জামিল। ওক করে শব্দ করে উঠে পাগলি। ঠাপাতে থাকে জামিল। ওর শরীরে নিয়ন্ত্রণ হারিয়ে যাচ্ছে তীব্র সুখে। ঠিক তখনই বাইরে কুকুরের ডাকের আওয়াজ পায় জামিল। আতঙ্কে জামিল থেমে যায়। কিন্তু পাগলি থামে না। জোরে জোরে তলঠাপ দিতে থাকে। কচকচ করে শব্দ হয় চৌকিতে। কান পেতে জামিল বাইরের শব্দ শোনার চেষ্টা করে। না কোন শব্দ আসছে না। আবার ঠাপানো শুরু করে জামিল।

পাগলির শীৎকার ইতিমধ্যে চিৎকারে পরিণত হয়েছে। পা দুটো নামিয়ে দেয় জামিল। শুয়ে পড়ে পাগলির বুকের উপর। ধোন আবার চালাতে শুরু করে। একটা দুধের বোঁটা মুখে পুরে অন্যটা হাত দিয়ে দুধ পিষতে থাকে জামিল। হঠাৎ মাজায় পাগলির পায়ের জোড়া পায়ের টান অনুভব করে। উঠার চেষ্টা করছে সে। দুহাত দিয়ে জড়িয়ে ধরে জামিলকে। ভোদার মধ্যে যেন খাবি কাটা শুরু হয়েছে। জামিলের ঠাপ দেওয়ার সুযোগ থাকে না। থেমে যায় পাগলি। জামিলের মাজা ছেড়ে দিয়েছে। কিন্তু এখনও আষ্টেপিষ্টি জড়িয়ে রেখেছে। ভোদার মধ্যে পানির ফোয়ারা অনুভব করে জামিলের ধোন। বোঝে পাগলির ভোদার রস ভোদাকে আরো পিচ্ছিল করে দিয়েছে। জামিলের ধোন যেন তাতেই গলতে শুরু করে দিচ্ছে। জামিল ঠাপাতে থাকে না থেমে। এবার দুহাত দিয়ে পাগলির দুই দুধ পিষতে পিষতে ঠাপায় জামিল। চৌকির শব্দ আর তার কানে ঢোকে না। পাগলিকে জোরে আকড়ে ধরে জামিল। ভোদার মধ্যে ঝরানো শুরু করে মালের ফোয়ারা। জামিল প্রচন্ড যৌনসুখে তৃপ্ত হয়ে পাগলির বুকের উপর শুয়ে থাকে অনড় হয়ে।

বেশিক্ষণ লাগে না জামিলের। ময়লা নেকড়া দিয়ে পাগলির ভোদা মুছে দেয়। পাগলিকে বসিয়ে কামিজটা পরিয়ে দেয়। অন্ধাকারে বাইরে এসে দেখে কেউ নেই। এবার পাগলিকে বের করে দেয় জামিল। পাগলি কিছুক্ষণ দাড়িয়ে থাকে। তারপর সামনে গিয়ে বসে। তার মুখে প্রশান্তির ছায়া যেন জামিল এই অন্ধাকারেও দেখতে পাই। দোকানের মধ্যে ঢোকে জামিল। এক প্যাকেট বিস্কুট নেয় হাতে। তারপর নিঃশব্দে দরজা বন্ধ করে দেয় দোকানের। বাইরে এসে বিস্কুটের প্যাকেটটা পাগলির দিকে বাড়িয়ে দেয়। হাত বাড়িয়ে নেয় পাগলি। তারপর খাওয়া শুরু করে। জামিলের দিকে তার আর কোন নজর নেয়। এবার পাগলির সত্যিকারের ক্ষুধা মিটানোর পালা।

দরজার তালাটা আরেকবার দেখে জামিল, তারপর বাড়ির দিকে রওনা দেয়। যেতে যেতে সিদ্ধান্ত নেয় সে। যদি কেউ জানতে পারে, পাগলিকে কেউ চুদেছে, সে বেমালুম অস্বীকার করবে। সে বলবে সে দোকানে ছিল না। কে চুদেছে জানা নায়। কিন্তু জামিলের মনে হয় না কেউ ওকে ধরতে পারবে। তবে পাগলির পেটে সন্তান আসলে আরেক সমস্যা। অবশ্য ভালোকরে ভাবলে সেটা ওর সমস্যা না। কত পাগলিকেই তো লোকে চুদে গর্ভবতী বানিয়ে দেয়, তাদের কয়জন ধরা খেয়েছে আজ পর্যন্ত? একজনও না। অবশ্য জামিল বেশিক্ষণ ভাবতে চায় না। চল্লিশের বেশি বয়স পাগলির, পেটে সন্তান না আসার সম্ভাবনাই বেশি।

নিঃশব্দে দরজা খুলে বাড়িতে ঢোকে জামিল। শবনমের ঘরের দরজা আলতো করে ভেজানো। গোসলখানায় ঢুকে গোসল করা শুরু করে দেয় জামিল। গায়ে সাবান মেখে চোদার সমস্ত চিহ্ন মুঝে ফেলে। পাগলির গায়ের গন্ধ পুরো রাস্তাতেই ওর নাকে এসেছিল। গোসল করে সেটাই দূর করার জন্য জামিল দুইবার সাবান ঘষল সারা শরীরে!

– জামিল বাড়ি এসেছিস নাকি?

শবনমের গলা পায় জামিল। সম্ভবত পানির শব্দে ঘুমটা ভেঙ্গেছে মায়ের, ভাবে জামিল।

– হ্যা আম্মা, দোকানের ফ্যান নষ্ট হয়ে গেছে। গরমে গা ঘেমে গেছে। গোসল করছি তাই।

– আচ্ছা ঠিক আছে। গোসল করে আমার কাছে এসে ঘুমা।

জামিল কাপড় পাল্টিয়ে লুঙ্গি পরে শবনমের কাছে গিয়ে শুয়ে পড়ে। মায়ের বুকের মধ্যে নিজের মাথাটা ঢুকিয়ে দেয়। শবনম ও টেনে নেয়। মুহূর্তেই মায়ের নরম দুধের স্পর্শে জামিল শান্তির ঘুমে ঢলে পড়তে লাগল!
—————————

আয়ামিলাইজড – পর্ব ০৩

—————————

শবনমের খুব সকাল সকাল ঘুম ভেঙ্গে যায়। সচেতন হতেই সে খুব আশ্চর্য হয়, জামিলের মুখের মধ্যে তার দুধের বোঁটা দেখে। নড়াচড়া না করে চেষ্টা করে জামিল ঘুমাচ্ছে কিনা বুঝার। জামিলের শান্ত নিঃশ্বাস দেখে শবনম বুঝতে পারে জামিল ঘুমের ঘোরেই ওর ওর দুধ মুখে পুরেছে। কেন জানি শবনমের ভিতরে মাতৃত্বে ভরে যায়। সে আরো গভীর মমতায় জামিলকে জড়িয়ে ধরে আরো কিছুক্ষণ শুয়ে থাকে। তারপর জামিল তার দুধের বোঁটা থেকে মুখ সরিয়ে নিলেই আস্তে আস্তে ঘুম থেকে উঠে। ঘুমন্ত জামিলকে দেখে শবনম খুবই খুশী হয়। ওর মনে হয় বিশ বছরের যুবক জামিল নয়, বরং সেই ছোট্ট দুই তিন বছরের জামিল!

সকালে ওর আব্বার কড়া গলা শুনে ঘুম ভাঙে জামিলের। সকাল আটটা বেজে গেলেও এখনও কেন নবাবের মতো ঘুমাচ্ছে – সেই বিষয়ে বকা খেতে খেতে জামিল আড়মোড়া ভেঙ্গে উঠে পড়ে। আব্বা সকাল সকাল শহর থেকে ফিরেছে। তার মানে তাকে আর দোকানে যেতে হবে না। চিনচিনে একটা চিন্তা এসে ভিড় করে জামিলের বুকের মধ্যে। যদি পাগলি দোকানের সামনে ঘোরাফেরা করে, যদি আব্বার মনে কোন সন্দেহ এসে পড়ে? ভয় পেয়ে যায় জামিল। কি করবে এখন?

দ্রুত হাত-মুখ ধুয়ে বাইরে বের হয় জামিল। মা এখন রান্না ঘরে। আব্বা গোসল করতে গেছে। বাজারের দোকান-পাট এখনও খোলা শুরু হয়নি। দোকানের সামনে এসে গলির দিকে এগিয়ে যায় জামিল। পাগলিকে দেখে না। কিন্তু বুকের মধ্যে বড় বড় ঢকঢক শব্দ শুনতে পায়। পুরো বাজারটাই চক্কর দেয় জামিল। নাহ, পাগলি কোথাও নেই। জামিল খানিকটা নিশ্চিত হল কেন যেন। ওর বুকের ধকপকানি সামান্য কমতে শুরু করে দিল হঠাৎ করে। বাড়ি ফেরার পথ ধরে জামিল।

– আরে জামিল, এত সকালে তুই এখানে কি করছিস?

নিজের নামের ডাক শুনে হঠাৎ পিছনে ফিরে জামিল। ওর কেন জানি মনে হয় ওকে কেউ পাগলি চুদার জন্য ধরতে এসেছে। কিন্তু পিছনে ফিরে ও যাকে দেখল, তাকে সে চিনতে পারলো – কবরী চাচী, রাতুলের মা। জামিলের ঘাম দিয়ে জ্বর ছাড়লো।

– কিছু না চাচী, এই হাঁটাহাঁটি করতে এসেছিলাম আর কি!

কবরী এমনভাবে হাসল যে জামিল বুঝতে পারলো তিনি ওর কথা বিশ্বাস করছেন না। জামিল প্রসঙ্গ পাল্টানোর জন্য বলল,

– এত সকালে তুমি কোথায় গিয়েছিলে চাচী?

– আর বলিস না। আজ তো মঙ্গলবার। প্রতি মঙ্গলবার ভোর রাতে আমি নদীতে মানতের জন্য গোসল করতে যাই নদীতে। আজকেও যাবার কথা ছিল। কিন্তু ঘুম থেকে দেরিতে উঠে যাওয়ায় ফিরতে ফিরতে খুব দেরি হয়ে গেছে রে!

– কি বলো চাচী? তুমি এতদূর হেঁটে হেঁটে গিয়েছিলে?

প্রশ্নটা করেই জামিল কবরীর সারা শরীরে একবার চোখ বুলিয়ে নিল। কবরীর শরীরে গোসলের চিহ্ন বলতে শরীরে লেপ্টে থাকা শাড়িটা। কট্টই এর পাশের গ্রাম বাউচান্দার শেষের সীমান্তের দিকে নদীটা। কবরীদেরর বাড়ি থেকে বেশ দূরে। পুরোটা রাস্তা হেঁটে আসায় হয়তো কাপড় শুকাতে শুরু করেছিল ঠিকই, তবে পুরোপুরি না। এর ফলে কবরীর শারীরিক অবয়ব পুরোটাই এখন দেখা যাচ্ছে। ভাল করে তাকাতেই জামিলের মনে হল পাগলির সাথে চাচীর বেশ মিল রয়েছে।

জামিল অবাক না হয়ে পারল না। চাচীর বুকের সাইজটা বেশ বড় বড়, ঠিক পাগলির মতো। শাড়িটা শরীরের সাথে লেপ্টে থাকায় তার বড় বড় দুধ বেশ স্পষ্ট হয়ে গেছে। কবরীর এই ভরা বুক সম্ভবত জামিলের মতো এলাকার ভাগ্যবানেরা আজ এক নজরের জন্য দেখতে পেরেছিল। জামিল কিন্তু কবরীর বুক দেখেই পাগলির ঠাসা ঠাসা তরমুজগুলোকে মনে মনে কল্পনা করতে লাগল। তবে পাগলির সাথে কবরীর পার্থক্য এই যে পাগলির পুটকিটা দুধের মতো বড়সড় না হলেও চাচীর পুটকিটা বিশাল! বর্তমানে সায়া আর শাড়ি পাছার সাথে লেপ্টে থাকায় সেই আকারটা আরো বিরাট হয়ে দেখা দিচ্ছে। কবরী হেঁটে গেলে এবং যেকোন পুরুষ তাকে পিছন থেকে দেখলেই নিশ্চিত ধোন খিচতে শুরু করে দিবে কবরীর পুটকির নাচ দেখে!

– না হেঁটে কি আর উপায় আছে রে! তবে মানত করেছি তো আব্বা, তাই ভোরের দিকে গিয়ে গোসল না করলে পাপ হয়ে যাবে।

– কিসের মানত চাচী?

– কিসের আবার! তোর বন্ধুর জন্যই তো সব করছি। রাতুলের চাকরিটা হয়ে যাওয়ায় খোদার কাছে করা মানত রক্ষা না করতে পারলে আমাদের সকলের ক্ষতি হয়ে যাবে!

– কিন্তু তাই বলে এতো ভোরে? তোমার কি ঠাণ্ডা লাগে না?

– ঠাণ্ডা তো লাগেই। কিন্তু আমি একা নাকি! গত্রা নদীর ধারে যেই পুরানা খাদেমের মাজার আছে না, সেই মাজারের সামনের ঘাট নাকি অনেক পবিত্র। তুই সেখানে গিয়ে মানত করে যদি একমাস প্রতি মঙ্গলবার গোসল করিস, তবে তোর মানত পূর্ণ হয়ে যাবে। তারপর মানত পূর্ণ হলে আবার একমাস প্রতি মঙ্গলবার ভোরে গোসল করে শুকরিয়া জানাতে হয়।

– বলো কি! তুমি একমাস আগে করেছ এখন আরও একমাস করবা?

– হুম, আজ থেকেই শুরু করছি। কারণ… …

কবরীর কথা জামিলের তেমন মন নেই। জামিলের বাল্যবন্ধু রাতুলের সদ্য চাকরি হয়েছে অন্য গ্রামে। এর আগে রাতুলদের বাড়িতে নিয়মিত যাতায়াত করায় কবরীকে মাঝে মাঝে দেখে জামিল যে কবরীর শরীরের উপর আকর্ষিত হয়নি, বললে ভুল বলা হবে না। রাতুল জামিলের বয়সীই। তবে কবরীর বয়স মাত্র ৩৯ বছর। শবনমের চেয়ে কবরীর বয়স দুইবছর কম হলেও জামিলের চোখে শবনম আর কবরী দুইজনই পুরো রসে টুইটুম্বর। জামিল এবার কবরীরর বুকের নিচ থেকে নিতম্ব পর্যন্ত চোখ বুলিয়ে বুঝতে পারল কবরীকে ওর বহুদিনের চুদার স্বপ্নটা দিনে দিনে আরো বড় হচ্ছে। পাগলির সাথে চাচীর শারীরিক গঠনের মিল থাকায় বরং চাচীকে চুদার আকাঙ্খাটা আরো তীব্রতর হচ্ছে।

জামিল আর কবরী হাঁটতে শুরু করল। ওরা প্রতিবেশি না হলেও ওরা একই পাড়াতে থাকে। হাঁটতে হাঁটতে কবরী জামিলকে বলল,

– তোকে আমার সাথে একটু আমাদের বাড়িতে আসতে হবে জামিল।

– কেন চাচী?

– রাতুলের জন্য কয়েকটা চিঠি এসেছে। পোষ্ট অফিসে গিয়ে সেগুলো ওর ঠিকানায় পাঠিয়ে দিতে পারবি? তোর চাচাকে তো চিনিস! সকাল থেকে ক্ষেতে কাজ করতে চলে গেছে। আমি কি এসবের কিছু বুঝি নাকি?

– ঠিক আছে সমস্যা নেই। চলো চাচী এখনই চিঠিগুলো নিয়ে আসি।

রাতুলদের বাড়িতে ঢুকেই কবরী বলল,

– তুই একটু দাড়া, আমি কাপড়টা বদলে আসছি!

জামিলের বুকটা ধক করে উঠল সাথে সাথে। বাড়িতে মানুষ বলতে জামিল আর কবরী। কবরী এখন কাপড় পাল্টাতে গোসলখানায় ঢুকলে… জামিলের ভিতরে কুবুদ্ধি জেগে উঠল। সে ঠিক করল আজ চাচীর বড় বড় দুধ সে লুকিয়ে দেখবে। বাল্য বন্ধুর মা বলে হয়তো চুদতে পারবে না কোনদিন, কিন্তু ন্যাংটা দেখতে দোষ কোথায়!।

কবরী গোসলখানায় ঢুকে যেতেই জামিল আশেপাশটা একবার দেখে নিল। কেউ নেই কোথাও। গোসলখানার পজিশনটাও দারুণ। গ্রামের সাধারণ গোসলখানার মতো এটাই মতো এটাই মূল ঘর থেকে সামান্য দূরে। তবে রাস্তা বা প্রতিবেশি থেকে এটা আড়ালে। জামিল কিছুক্ষণ দাড়িয়ে তারপর পা টিপে টিপে গোসলখানার কাছে গেল। ওর বুক ঢিবঢিব করতে শুরু করলো। ধরা পড়লে খবর আছে। তাই সতর্ক হয়ে গোসলখানার দরজায় ফুঁটো আছে কি না দেখতে লাগল। ঠিক তখনই ফট করে একটা আওয়াজ হলো এবং চাচী আহহহহ করে চিৎকার দিয়ে উঠল।

মুহূর্তেই জামিল কয়েক লাফে দশ পায়ের মতো পিছিয়ে এসে যেন দৌড়ে এসেছে এমন ভঙ্গিতে গোসলখানার সামনে এসে “কি হয়েছে চাচী” বলা শেষ করতেই দরজা খুলে চাচী বের হয়ে এল। জামিল সাথে সাথে জায়গায় জমে চাচীর দিকে তাকিয়ে থাকল।

চাচীর শরীরে কাপড় বলতে এখন শুধুই একটা সায়া। সেই সায়াটা চাচীর বুক পর্যন্ত উঠে এসেছে। ফলে চাচীর হাঁটু পর্যন্ত উদোম হয়ে গেছে। জামিল ঢোক গিলে চাচীর দেহ থেকে চোখ সরিয়ে দ্রুত জিজ্ঞাস করল,

– কি হয়েছে চাচী? একটা আওয়াজ শুনলাম?

– গোসলখানার লাইটটা হঠাৎ ফট করে ফেটে গেছে!

– তোমার কিছু হয়নি তো চাচী? এই তো দেখি, দেখি…

বলে জামিল তার হাত দিয়ে কবরীর কাঁধের দিকটা স্পর্শ করে একটা বাল্বের ভাঙ্গা কাঁচ সরিয়ে দিল। একই সময়ে কবরীর নগ্ন ত্বকে স্পর্শ করল এবং বুকের যেখানে সায়ার গিটটা আটকেছিল, সেখানে চোখ বুলাল।

– দেখত বাপ কোথাও কেটে গেল কি না?

চাচীর উদ্বিগ্ন চেহারা দেখে জামিল তার শরীর ঘুরে ঘুরে দেখতে লাগল বাল্ব লেগে ক্ষত হয়েছে কি না খুঁজতে গিয়ে। জামিল অনুভব করল চাচীর হাঁটুর উপরে উরুর দিকে সামান্য একটা ক্ষত আছে। তবে সেটা কাঁচের টুকরো নয়, বরং গোসলখানা থেকে দৌড়ে আসার সময় সম্ভবত কেটেছে। কবরীকে সেটা বলতে কবরী কাঁদো কাঁদো চেহারায় বলল,

– ঘরে একটা বাল্ব আছে, লাগিয়ে দিবি?

– তুমি নিয়ে আসো চাচী, আমি লাগিয়ে দিবো। চাচী, তুমি ঘরের ভিতরে কাপড় পাল্টিয়ে নাও। এই ফাঁকে আমি বাল্বটা লাগিয়ে দিবো।

জামিলের কথা শুনে কবরীর প্রথমবারের মতো নিজের কাপড় নিয়ে সচেতন হল। অনেকটা রিফ্লেক্সের বশেই দুই বুকে আড়াআড়ি হাত চলে গেল। জামিলের দৃষ্টিও তখন সেই দিকে নিবদ্ধ। কবরী ঘরের ভিতরে চলে যেতে লাগল এবং একবার পিছনে ফিরে তাকাল। কবরী স্পষ্ট দেখতে পেল জামিল একদৃষ্টিতে ওরই দিকে তাকিয়ে আছে। সেই দৃষ্টি কবরীর ছেলের বন্ধুর নয়, বরং একজন পুরুষের!

—————————

আয়ামিলাইজড – পর্ব ০৪
—————————

রাতুলদের বাড়ি থেকে জামিল ফিরে দেখে ওর বাবা আজমল খেতে বসেছে। ওর মা শবনম এখনও রান্না ঘরে। জামিল তখন গামছা নিয়ে পুকুরের দিকে রওনা দেয় গোসলের জন্য। ঠিক তখন পিছন থেকে আজমল ডাক দেয়। ফিরে এসে দাড়ায় বারান্দার কাছে।

– বেচাকেনা কেমন হয়েছে?

জিজ্ঞাসা করে জামিলের আজমল।

– যা হয়েছে সব ক্যাশে আছে আর খাতায় লেখা আছে বাকির হিসাব।

বলে আর দাড়ায় না জামিল। কিছুদূর এগিয়ে মায়ের গলা শুনে পিছনে তাকায় জামিল। বাধ্য হয়ে দাড়ায় জামিল। গলা উচিয়ে মায়ের উদ্দেশ্যে সাড়া দেয় জামিল,

– বল কি বলবে!

– তোর আপাদের বাড়িতে যাবো আজ। তাড়াতাড়ি গোসল সেরে আয়!

জামিল কোন উত্তর না দিয়ে চলে যেতে দেখে শবনম খুবই অবাক হয়। জামিল সাধারণত ওর বোনের নাম শুনলেই আনন্দে লাফিয়ে উঠে। অথচ আজ চুপচাপ চলে যাওয়াটা দেখে শবনম বুঝে পেল না কেন জামিল নীরব হয়ে গেল! এদিকে জামিল প্ল্যান করেছিল পাগলিকে খুঁজে বের করার। কট্টই এর আশেপাশেই কোথাও না কোথাও আছে হয়তো। জামিল ভেবেছিল দোকানে যখন যেতে হবে না, তখন পাগলিকে খুঁজে বের করাতে মন দিবে। সকালে কবরী চাচীর সায়ায় মোড়া দুধ দেখার পর থেকে ওর ধোন টনটন করছে। পাগলিকে আরেক দফা না চুদলে জামিলের মনে কিছুতেই শান্তি আসবে না! কিন্তু ফারজানাদের বাড়িতে গেলে হয়তো পাগলিকে আর কোনদিন খুঁজেই পাওয়া যাবে না। হঠাৎ জামিলের মনে একটা চিন্তা আসে। যদি পাগলি কাউকে ওর কথা বলে দেয়? জামিল নিশ্চিন্ত হতে পারে না। ওর ভিতরে আতঙ্ক বাসা বাঁধতে শুরু করে। একটু আগেও পাগলিকে চুদার যেই প্ল্যান মাথায় আসছিল সেটা উবে গিয়ে ওর গলা শুকিয়ে যেতে লাগল দুশ্চিন্তায়!

সকাল সকালই রওনা হয় জামিলেরা। বেশ দূরে ফারজানার শ্বশুর বাড়ি। কট্টই থেকে ভাঁটগাও যেতে হবে প্রথমে। সেখান থেকে বাসে করে সীমান্তশা। তারপর সেখান থেকে বিষ্ণুতি যেতে হবে। ভাঁটগাও এসে তারপর বাসে উঠার আগে জামিলের সাথে কোন কথা হয় না তার শবনমের। শবনম আরও আশ্চর্য হয় এই ব্যাপারটায়! কেমন চুপচাপ হয়ে গেছে তার ছেলে। চুপচাপের কারণটা না জানলেও শবনম দুশ্চিন্তাগ্রস্ত না হয়ে থাকতে পারে না। বিশেষ করে ফারজানার শ্বশুর বাড়িতে যাওয়া নিয়ে উৎসাহ নেই দেখে শবনমের মনে হল জামিলের হয়ত যাওয়ার কোন ইচ্ছাই ছিল না। অথচ অন্য সময় বোনের বাড়িতে যাওয়ার জন্য জামিলের উৎসাহ চোখে পড়ার মতো।

মাইল খানেক যাওয়ার শবনম ছেলেকে প্রশ্ন না করে থাকতে পারল না,

– কিরে চুপচাপ কেন তুই? কথা বলছিস না কেন?

– শরীর খারাপ লাগছে।

ছোট্ট উত্তর দেয় জামিল। তারপর শবনমের উদ্দেশ্যে বলে,

– আম্মা তুমি এই পাশে এসো তো।

জামিল জানালার পাশে গিয়ে বসে। আরো আশ্চর্য হয় শবনম। তারা দুজন বিভিন্ন সময় বাসে যাতায়াত করলেও কখনও তার ছেলে জানালার পাশে বসেনি। জামিল কেন জানি জানালার পাশটা পছন্দ করে না। অথচ আজ নিজে থেকে জানালার পাশে বসার প্রস্তাব দিয়েছে জামিল! শবনম অবাক না হয়ে পারে না। ছেলের মুখের দিকে তাকিয়ে আবার চিন্তায় ডুবে যায় শবনম।

আধ ঘণ্টাও হয়নি ওরা বাসে রওনা দিয়েছে। আচমকা বোম ফাটার মতো শব্দ হল। ব্রেক করে বাস থেমে যায়। সব যাত্রি নেমে আসে তাড়াহুড়ো করে। বাসের চাকা ব্লাস্ট হয়ে গেছে। কণ্ট্রাক্টর যাদের তাড়া আছে তাদের টাকা ফেরত দিচ্ছে। শবনমকে খুবই দুশ্চিন্তাগ্রস্ত দেখায়। তাই দেখে জামিল প্রশ্ন করে,

– এখন কি করব আম্মা?

– দেরি হয়ে যাবে এই বাস ঠিক হতে হতে। তারচেয়ে টাকা ফেরত নে। চল অন্য বাসে যাই আমরা।

টাকা ফেরত নিয়ে মা ছেলে পরের বাসের জন্য অপেক্ষা করতে থাকে। পরের বাস আসতেই হইহই করে লোক উঠতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই বাস ভরে যায়। প্রচণ্ড ভিড় হয়ে যায় দুই বাসের যাত্রী একবাসে উঠায়। কোনরকম শবনম সিটে বসা এক মহিলার পাশে গিয়ে দাড়াতে পারে। জামিলও তার মায়ের পিছনে যেয়ে দাড়ায়। লোকজনের ভীড় থেকে মাকে প্রটেক্ট করতে চায় জামিল। আগলে রাখে সে শবনমকে।

পুরো বাসে প্রচণ্ড ভিড়। পরের স্টেশনে এসে পিছন থেকে আরো লোক উঠতে শুরু করল। ফলে তিল ধারণের জায়গা নেই কোথাও। এরই মধ্যে আরেকটা ঘটনা ঘটতে শুরু করে দিয়েছে। লোকজনের ধাক্কায় জামিল একটু পরপরই ওর মায়ের সাথে বাড়ি খাচ্ছে। তাতেই জামিলের ধোন গিয়ে শবনমেরর পাছায় গোত্তা মারছে। অস্বস্তিতে পড়ে যায় জামিল। চেষ্টা করে একটু ঘুরে দাড়ানোর, কিন্তু কোন লাভ হয়না। উল্টো পেছনের চাপে শবনমের পাছার আরও কাছে চেপে যায়। জামিলের বুকে ওর মায়ের পিঠ লেগে যায়। ফলে আরো অস্বস্তি বেড়ে জামিলের ধোন শক্ত হতে শুরু করে। মায়ের নরম পাছা পেয়ে ওর ধোন বেইমানী শুরু করে দিয়েছে। তার উপর গতকাল পাগলির পাছাটার দৃশ্যও মনের ভিতর ভেসে আসছে বারবার। ফলে জামিলের ধোন শুধু শক্ত থেকে শক্ততর হতে লাগল!

অন্যান্য অবস্থায় জামিল ওর মায়ের শরীরের স্পর্শ বেশ ইঞ্জয় করে। তবে এখন সে খুবই অসহায় বোধ করছে। ওদিকে নিজের পুটকির নরম মাংসে বারবার লোহার মতো শক্ত কিছুর ধাক্কায় সে বুঝে ফেলে ছেলের ধোনের অস্তিত্ব। শবনম একটু এগিয়ে যাওয়ার চেষ্টা করে। সাথে সাথেই খেকিয়ে উঠে সিটে বসা বেশ ঝগড়াটে দেখতে এক মহিলা। বাধ্য হয়ে নড়াচড়া বন্ধ করে দেয় শবনম। এদিকে পুরো আকৃতি ধারণ করেছে জামিলের ধোন। নরম প্যান্টের কাপড় ভেদ করে তার ধোন শবনমের পাছার খাজে ঢুকে গেছে। বাসের তালে তালে মৃদু ঠাপ মায়ের পাছার ভেতরে ঠেলে দিচ্ছে জামিলের ধোনকে। লজ্জায় আর নিজেকে সামলানোর জন্য শবনমেরর মাথার উপর দিয়ে বাইরে জানালার দিকে তাকিয়ে থাকে জামিল। শবনমকে সে কামনা করে ঠিকই, কিন্তু এই পরিস্থিতি কেন জানি জামিলের ভালো লাগছে না।

হঠাৎ ব্রেক কষে ড্রাইভার। সাথে সাথে জামিলের পুরো ধোন মায়ের পাছার খাজে ঢুকে যায়। ওকক… করে শব্দ বের হয়ে আসে শবনমের গলা থেকে। ব্রেক কষার কারণ জানতে চেষ্টা করে বাসের সবাই। এক পাগলি রাস্তা ক্রস করছিল। জামিলও দেখতে পাই পাগলিটাকে। গতরাতের চুদা খাওয়া পাগলি হনহন করে হেঁটে চলেছে সামনের দিকে। জামিলের মনে হয় ওর ধোন যেন পাগলিকে দেখে গতরাতের চুদাচুদির স্মৃতি মনে করতে পেরে আরো ফুলতে শুরু করে দিয়েছে!

এদিকে গোটা পরিস্থিতি বিবেচনায় কিছুই করার নেই শবনমের। ছেলের ধোনের চাপ ওর পাছার উপরে একটু পরপরই ঠেলে আসছে। শবনমের বেশ অস্বস্তি লাগছে। সেই সাথে কেন জানি প্রচন্ড ভয় হচ্ছে। কেউ যদি দেখে ফেলে! কিন্তু কি করবে সে? ছেলেকে যদি সরে যাওয়ার কথা বলেও ফেলে জামিল কোনভাবেই সরে যেতে পারবে না। তার উপর জামিল যে খুব লজ্জা পাবে তা চিন্তা করে শবনম কিছু বলে না। কিন্তু এভাবে আর কতক্ষণ! এখনও বেশ দূরে ওদের স্টপেজ। নেমে যাবে কিনা বাস থেকে সেই চিন্তা করে শবনম। নাহ, এভাবে যাওয়া যাবে না! পরের স্টপেজেই নেমে যাবে, সিদ্ধান্ত নিয়ে ফেলে শবনম।

অল্প সময়ের মধ্যেই পরের স্টপেজ এসে যায়। কিন্তু নামা হয় না ওদের। ভোদার মাঝে শিহরণ অনুভব করে শবনম। একবার নিজের অজান্তেই চোখ বন্ধ করে জামিলের ধোনের আকার অনুমান করার চেষ্টা করে শবনম। নিজের চিন্তায় বেশ অবাক হয় সে। তবে এটা স্বীকার করে যে জামিলের ধোনের আকার বেশ বড়। তুলনা করলে অন্তত ওর স্বামীর চেয়ে বেশ বড়। কিন্তু নিজের সন্তান নিয়ে খারাপ চিন্তা করছে সে, শবনমের মাতৃমন ওকে লাগাম টানার চেষ্টা করে। কিন্তু ভোদা আর মন তো এক না। ভোদা বেইমানী করছে। এমনিতেই বাসের প্রচণ্ড ভিড় আর গরমে ইতিমধ্যে শবনমের বগল, দুধ আর কুচকি ঘেমে ভিজে গেছে। ওদিকে ওর ভোদার রসও ঘামতে শুরু করেছে। বিষয়টা নিশ্চিত হয়েই আশেপাশে তাকায় শবনম। খেয়াল করার চেষ্টা করে কেউ ওদের দেখছে কি না। নাহ, তেমন কাউকে দেখে না যে ওদের নিয়ে মাথা ঘামাচ্ছে। শবনম খানিকটা নিশ্চিন্ত হয়। তারপর বুঝতে পারছে ও নিজের ছেলের স্পর্শ নিয়ে উত্তেজিত হয়ে যাচ্ছে! আরেক দফা লজ্জায় শবনম লাল হয়ে যায়।

এদিকে জামিলের চিন্তাও কিছুটা কমেছে পাগলিকে দেখার পর থেকে। পাগলি এখন তাদের দোকান থেকে অনেক দুরে। তার মানে রাত্রেই রওনা দিয়েছে। মনের চিন্তা আর ভয়টা কিছু কমেছে। যাক, পাগলি তাহলে চুদাচুদির কথাটা কাউকে বলবে না। কিন্তু তখনই কবরী সায়ায় মোড়া শরীর আর পাগলির কামিজের নিচের বড় বড় দুধের কথা মনে পড়ে জামিলের। সাথে সাথে চিনচিনে একটা টান অনুভব করে জামিল। জামিল অনুমান করতে পারে এই চিনচিনে অনুভূতিটা সম্ভবত পাগলির জন্য। পাগলিকে হয়তো আর কোনদিনই চুদতে পারবে না, এই চিন্তা জামিলের বুকে ব্যথার সৃষ্টি করতে লাগল।

আচমকা আবারো ব্রেক কষে ড্রাইভার। ভারসাম্য রাখতে গিয়ে মায়ের মাজা ধরে ফেলে জামিল। মায়ের পেটে খামচির মতো করে আকড়িয়ে ধরে সে। শবনম মাথা ঘুরে তাকায় জামিলের দিকে। বোঝার চেষ্টা করে ছেলের অবস্থা। পাগলির চিন্তায় ইতিমধ্যে জামিলের ধোন একটু নরম হয়েছে। তাই পাছার উপরে জামিলের ধোনের চাপ বেশ কিছুক্ষণ ধরে হালকা অনুভব করে শবনম। সেই সাথে বর্তমানে জামিলকে দেখেই সে বুঝতে পারে জামিল ইচ্ছা করে তার পেটে হাত দেয়নি।

এদিকের রাস্তাটা খুবই খারাপ। মায়ের পেট থেকে হাত সরিয়ে নিলেও একটা খানাখন্দে বাসের চাকার ঝাঁকি লাগার ফলে তাল সামলাতে বাধ্য হয়ে আবার মায়ের পেট ধরে জামিল। কিন্তু না চাইলেও মাঝে মাঝে জামিলের হাত সরে যায় উপরের দিকে। শবনমের দুধে জামিলের হাতে লাগে। নিজের দুধের নিচে বার তিনেক ছেলের হাতের ধাক্কা খেয়ে খুবই অসহায় বোধ করে এবার শবনম। তবে গোটা বিষয়টা সে বুঝতে পারে। তাই কিছু করার নেই তার। তবে কেউ দেখে ফেলার ভয়ে পেটের উপর ছেলের হাতের উপর হাত রাখে শবনম। ছেলের হাতটাকে এক জায়গায় স্থির রাখার চেষ্টা করে সে। তারপর কিছুক্ষণ ভেবে শাড়ির ভিতরে ছেলের হাত টেনে নেয়। শাড়ির উপরে হাত থাকায় জামিলের হাতের নড়াচড়া সহজেই অন্যদের দৃষ্টি আকর্ষণ করতে পারে ভেবে জামিলের হাতকে শাড়ির ভিতরে নিয়ে যায় শবনম। এদিকে মায়ের মসৃন পেট আলতো স্পর্শ করতেই জামিলের ধোন হারানো শক্তি ফিরে পেয়ে তড়াক করে লাফিয়ে উঠে! শবনম আবার পাছার উপর শক্ত লোহার মতো ধোনের স্পর্শ অনুভব করে। এবার যেন জামিলের হাতের স্পর্শটাও শবনমের পেটের ত্বকে আগুন ধরাতে শুরু করে!

পরের স্টপেজে অনেক লোক নেমে যায়। সিট পেয়ে যায় জামিলেরা। স্বস্তির নিঃশ্বাস ছাড়ে শবনম। জানালার দিকে তাকিয়ে শবনমের মন চিন্তায় ভরে যায়। জামিল একবার তাকায় মায়ের দিকে ভয়ে ভয়ে। এতক্ষণের সমস্যা তার মা কিভাবে গ্রহণ করেছে, রাগ করেছে কিনা, বোঝার চেষ্টা করে।

এদিকে শবনম তখন চিন্তার জগতে সাঁতার কাটছে। তার ছেলে বড় হয়ে গেছে। ছেলের ধোনের স্পর্শে তার ভোদায় ঢল নামিয়েছে আজ। এমন তো না যে ওর স্বামী ওকে চোদে না! অনেকের চেয়ে একটু বেশিই চোদে। যদিও ইদানিং একটু কমে গেছে ব্যবসার কারণে। কিন্তু তাই বলে নিজের ছেলের ধোনের স্পর্শে এমনটা হলো কেন? তবে কি তার চাহিদা আরো বেড়েছে? হিসাব মেলাতে পারে না শবনম। ওর ভোদার ভিতরে কেমন যেন উত্তপ্ত টগবগে একটা অনুভূতি জামিলের ধোনের স্পর্শকে মনে করিয়ে দিতে চাচ্ছে।

শবনম খুবই অবাক হয় নিজের চিন্তাতে। এতদিন নিজের স্বামী ছাড়া কাউকে মনে কখনো আশ্রয় দেয়নি সে। অন্য কাউকে সুযোগ নেওয়ার মত সুযোগ সে কখনও দেইনি। তার ছেলেও কখনো যে তার সাথে বেয়াদবি করেছে বা গোপনে তাকে দেখার চেষ্টা করেছে এমনও না। কিন্তু গতকাল থেকে যেন ছেলের মধ্য কি পরিবর্তন এসেছে। শবনম ঠিক যেন বুঝতে পারে না। এবার ছেলের মুখের দিকে তাকায় সে। মাথা নিচু করে বসে আছে জামিল। জামিলের দৃষ্টিতে অদ্ভুত এক অনুশোচনা দেখতে পায় শবনম। তাই দেখে নিজেকে শাসন করার চেষ্টা করে শবনম। কিন্তু ওর মনের ভিতরে কেবল জামিলের ধোনের স্পর্শের কথাটাই ভাসতে থাকে।

বাস থেকে নেমে বেশ গ্রাম্য মেঠো পথ দিয়ে কিছুক্ষণ হেঁটে যেতে হবে ওদেরকে। ফারজানাদের বাড়িটা সীমান্তশা সদর থেকে বেশ কিছুটা দূরে। বাস থেকে নামার পর ওরা মা ছেলে হাঁটা শুরু করল। ঠিক তখনই শবনম অবাক হয়ে তাকিয়ে দেখে জামিলের প্যান্টে বিশাল এক তাঁবু! এদিকে জামিলও খুবই বিস্মিত হয়েছে গোটা ব্যাপারটায়। বাস থেকে নামার আগে জামিল একবার ওর মায়ের দিকে তাকিয়েছিল। শবনম তখন জানালা দিয়ে বাইরে তাকিয়ে। বাতাসে শবনমের শাড়িটা সামান্য সরে গিয়েছিল। তাতেই জামিলের চোখে পড়ে ব্লাউজের ভিতরে শবনমের দুধের খাঁজ। তারপর থেকেই জামিলের ধোন দাড়িয়ে কাঠ। একচুলও ঠান্ডা হচ্ছে না ধোনটা!
জামিল প্যান্ট এডজাস্ট করার চেষ্টা করে কয়েকবার। কিন্তু তাতে ধোনটা যেন আরো সটান হয়ে দাড়াচ্ছে। ওর মাও বিষয়টা লক্ষ্য করছে ভেবে জামিল প্রচন্ড লজ্জা পায়। ছেলের অবস্থা চিন্তা করে শবনম মনে মনে না জেনে পারে না। বেচারা! এই বয়সের ছেলেরা যে অতি সহজেই উত্তেজিত হয়ে যায় তা জানা আছে শবনমের। কিন্তু ওর ছেলের বিশাল তাঁবুর নরম হবার কোন লক্ষণ নেই দেখে শবনম বলল,

– জামিল, সামনের যেই ভাঙ্গা মন্দিরটা দেখছিস, সেখানে একটা নলকূপ আছে। একটু জিরিয়ে পানি না খেলে আমি আর হাঁটতে পারবো না।

জামিল স্পষ্ট বুঝতে পেরেছে ওর মা ওকে শান্ত হবার সুযোগ দিচ্ছে। জামিল মনে মনে মায়ের প্রতি কৃতজ্ঞতা অনুভব করল আর বেইমান ধোনটার গোষ্ঠী উদ্ধার করল। এখনও ধোনটা নামার কোন নামই নিচ্ছে না!

শবনম ছেলের কষ্ট দেখে বলল,

– শুন বাবু, তোর বয়সে এরকম হবেই। তোদের রক্ত গরম, অল্পতেই ঐরকম হয়ে যায়। তাই চিন্তা করিসস না, আমি তোর অবস্থা বুঝতে পারছি। তবে বেশিক্ষণ ঐভাবে রাখলে কিন্তু তোর শরীরের ক্ষতি করবে বিষয়টা। তাই তোর যা যা করার তা করে নিজেকে শান্ত কর।

এবার জামিল প্রচন্ড লজ্জা পেল। সে ওর মায়ের সাথে প্রচুর ফ্রি। কিন্তু তবুও জামিল লজ্জা পেল প্রচুর। ভাঙ্গা মন্দিরে তাই প্রায় দৌড়ে আসল জামিল। তারপর গাছের ছায়ায় ওর মাকে দাড় করিয়ে মন্দিরের অন্যদিকে যেতে যেতে বলল,

– আম্মা তুমি একটু অপেক্ষা কর। আমি একটু আসছি!

শবনম বুঝতে পারে ছেলে সম্ভবত প্রস্রাব করে ধোনকে শান্ত করবে। সে নিজেও ততক্ষণে ভোদার কামকে নিয়ন্ত্রণে এনেছে। গাছের ছায়াতে তাই বিশ্রাম নেওয়াতেই মন দিতে লাগল।

প্রায় দুই মিনিট চলে গেলেও জামিল না ফিরায় শবনম খানিকটা বিরক্ত হল। এতক্ষণ লাগে নাকি প্রস্রাব করতে! শবনম জামিলকে ডাক দেবার জন্য জামিল যেদিকে গেছে সেদিকের মোড় নিয়েই থমকে যায়। জামিল ওর সামনে দাগিয়ে আছে দাড়িয়ে প্রস্রাব করার ভঙ্গিতে। তবে জামিল যে ঠিক প্রস্রাব করছে না তা বুঝতে পারে শবনম। জামিলের পিছন দিক থেকে কিছুই না দেখলেও জামিলের ডান হাতের দ্রুত উঠানামা দেখে শবনম অনুমান করতে পারে জামিল খেচছে!

শবনম দম বন্ধ করে দেখতে থাকে! জামিল বেশ দ্রুততার সাথে হুমমমম… হুমমমম… ধরনের শব্দ করতে করতে খেচে চলল। তারপর হঠাৎ উমমমম… শব্দ করে হাত চালানো থামিয়ে দিল। তখন শবনম স্পষ্ট দেখতে পারল জামিলের সামনে থাকা একটা শুকনো গাছের পাতার উপর হঠাৎ কিছু একটা উড়ে এসে পড়েছে। এতদূর থেকেও পানির মতো জিনিসটা দেখতে শবনমের ভুল হয়না! নাকে মালের একটা গন্ধ আসতেই শবনম সরে আসে। সে অনুভব করে ওর ভোদার ভিতরটা আবার নিশপিশ করতে শুরু করে দিয়েছে!
—————————

আয়ামিলাইজড – পর্ব ০৫

—————————

দুপুরের একটু পরে ফারজানাদের বাড়িতে পৌঁছে যায় মা আর ছেলে। শবনম বাসের ঘটনার পর থেকে অদ্ভুত একটা সম্ভাবনার কথা ভাবছে। সে জানে মা হিসেবে এই রকম চিন্তা করাটাও পাপ! তবে ফারজানাদের বাড়িতে ঢুকার পরই শবনমের চিন্তায় ফারজানা চলে আসল। ইদানীং মেয়েকে নিয়েও খুব দুশ্চিন্তা হচ্ছে শবনমের।

ফারজানার বিয়ে হয়েছে আজ প্রায় তিন বছর। বয়স ২৪ হয়ে গেলেও মেয়েটার এখনও বাচ্চা হচ্ছে না দেখে শবনমের দুশ্চিন্তা হচ্ছে। ফারজানাকে দেখলেই ওর মায়া জাগে। যৌবনে পরিপূর্ণ ফারজানার শরীর। এই শরীর দেখলে যে কেউ পাগল হয়ে যাবে ওর জন্য। কিন্তু নারী হিসেবে শবনম জানে এই পূর্ণযৌবনা বয়সে স্বামীর আদরই একমাত্র তৃপ্তি নয়। বরং দশ মাস গর্ভে সন্তান রাখার পর তাদের জন্ম দেয়ার মধ্যে যে তৃপ্তি, সেটা থেকে ফারজানা বঞ্চিত হচ্ছে দেখে মনে মনে কষ্ট পায় শবনম। সেই জন্য বাসের চিন্তাটা ওর মনের মধ্যে সামান্য ঘুরপাক খেতে থাকে।

ফারজানা ওদের দেখেই দৌড়ে আসে। ভাইয়ের প্রতি ফারজানার টান প্রচুর। তাই সে আগে এসে জামিলকেই জড়িয়ে ধরে। জামিলের বুকের উপর প্রায় লাফিয়ে পড়া ফারজানার দুধের ধাক্কায় মুহূর্তেই জামিল উত্তেজিত হয়। কিন্তু বাস ও ভাঙ্গা মন্দিরের ঘটনার পর থেকে জামিল বেশ অস্বস্তিতে আছে। তার উপর বোনের দুধের ধাক্কা সামলাতে না পেরে আবার উত্তেজিত হচ্ছে দেখে জামিল অস্বস্তিতে শরীর ছাড়িয়ে নিতে চায়। শবনম আড়চোখে জামিলকে দেখে কি যেন চিন্তা করে।

খেতে বসে বোনের বাড়িতে আসার কারণটা জানতে পারে জামিল। তার বোনের বাড়িতে লোকজন বেশি না। ফারজানা, দুলাভাই, ফারজানার শ্বশুর ও শাশুড়ি। এদের মধ্যে ফারজানার শাশুড়ি হেনা জামিলের মায়ের বয়সীই। সে কারণে দুজনের মধ্য খুব ভাব। সেই কারণেই হেনার সাথে শবনমের কি যেন এক কথা আছে বলে মোবাইল করেছিল হেনা। সেই কারণে শবনম এখানে চলে এসেছে।

হেনার টকটকে গায়ের রং। পেটানো শরীর বলে যা বুঝায়, তার পুরোপুরিটা। টোকা মারলেই যেন গা থেকে রক্ত বেরুবে। এই বয়সেও যথেষ্ট ভরাট বুক। ব্লাউজের আড়ালে ৪ নম্বরের ফুটবল বলে মনে হয়। জামিলের মায়ের চেয়ে বড়। কিন্তু শরীরে মেদ না থাকায় সুন্দর লাগে। প্রতিবার তাই জামিল এসে হেনাকে দেখেই উত্তেজিত হয়ে যায়। খাবার এগিয়ে দেওয়ার সময় কয়েকবার হেনা জামিলের দিকে ঝুঁকে আসার সময় জামিলের তো মনে হয়েছে খাবার রেখে ঐ দুধগুলোকে কামড়াতে শুরু করতে।

– চাচী, দুলাভাই আর চাচাজি গেল কই?

নিজের ধোনের পরিস্থিতি ঠান্ডা করতে হেনাকে প্রশ্ন করল জামিল। তখন সে আরেক খবর জানতে পারল।

ফারজানার স্বামী কাজলের একমাত্র ফুফু মাকুন্দায় থাকে, নাম রাবেয়া। তিনি ফারজানার শ্বশুরের চেয়েও কয়েক বছরের বড় বয়সে বড়। বেশ কিছুদিন আগে তিনি নাকি বাড়ি ছেড়ে রাগ করে চলে যায়। প্রায় সপ্তাহখানেকের মতো তার নাকি কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। হঠাৎ কাজলের পরিচিত এক লোক জানায় রাবেয়াকে নাকি অসুস্থ অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখেছে।

– ঠিক কি হয়েছে তার চাচী?

– সেটা তো জানি নারে, তবে ঐ লোকের কথা শুনে তো মনে হচ্ছে পাগলের মতো হয়ে গেছে। যা দুশ্চিন্তা হচ্ছে রে! রাবেয়া আপা সারাজীবনই ছিটছাড়া গোছের ছিল। মাঝে মাঝে পাগল হয়ে যেতো। তবে পুরোপুরি কোনদিনই হতো না। এই ভালো, তো এই খারাপ। তবে গত কয়েকদিন আগে কেন যে বাড়ি ছেড়ে চলে গেল! তাকে তো কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। এখন যদি পুরোপুরি পাগল হয়ে যেন না যায় সেটাই ভাবছি! খোদা মালুম কি হয় তার!

জামিল মুখে খাবার পুড়ে চিবুতে চিবুতে নিজেকে শান্ত করে। হেনার মুখে ‘পাগল’ শব্দটা শুনে ও প্রায় টাসকি খেয়ে গেছিল। কিন্তু এই রাবেয়াই তো আর ঐ পাগলিটা হবে না! আর এমনটা হয় নাকি! জামিল দ্রুত খাবার চিবুতে থাকে।

এদিতে হেনা শবনমকে রাবেয়ার সম্পর্কে বলতে থাকে। ছিটগ্রস্ত হওয়ায় নাকি স্বামীর সাথে বহুদিন ধরে মহিলার তেমন জমছিল না। প্রায় প্রতি সপ্তাহেই নাকি একটা না একটা ঝগড়া লেগেই থাকতো। শুধু তাই না, একমাত্র ছেলের বউকেও নাকি সহ্য করতে পারে না রাবেয়া। তার দেখাশোনার জন্য চালকামারি থেকে এক কাজের মেয়েকে যোগাড় করে দেয় রাবেয়ার ছেলে তুহিন। তারপর থেকে রাবেয়ার অবস্থা ভালোই ছিল। তবে ইদানীং নাকি ওর অবস্থা খারাপ হচ্ছিল। চিকিৎসা নাকি করানো হয়নি কোনদিন। চিকিৎসার নাম করলেই দেখা যেতো রাবেয়া পুরোপুরি ভালো। তারপর কয়েকদিন ধরে একেবারে স্বাভাবিক থাকে। তারপর আবার জ্বালাতন শুরু করে। সেই রাবেয়া সপ্তাহের মতো বাড়ি ছেড়ে চলে যাওয়ার পর সে কি খোঁজাখুঁজি। আজ তার খোঁজ পাওয়া যাওয়ায় ফারজানার শ্বশুর আর স্বামী দুইজনই তাকে আনতে গেছে।

জামিল চুপচাপ খাবার শেষ করে বারান্দায় এসে দাড়াল। কেন জানি ওর মন বলছে এই রাবেয়াই হচ্ছে সেই পাগলি! জামিল ঠিক করে পাগলির সাথে ওর ঘটা সবকিছু গোপন করতে হবে। তবে যদি রাবেয়াই সেই পাগলি হয় এবং ওকে চিনে ফেলে? তখন জামিল নিশ্চয় প্যাচে পড়বে। নিজের উপর থেকে তাই আগে থেকেই সন্দেহের সম্ভাবনাটা দূর করা জরুরী মনে করে জামিল। ঘরের ভিতর ঢুকে সে শবনমের উদ্দেশ্যে বলে,

– আম্মা, আমরাও তো আজ আসার সময় রাস্তায় এক পাগলিকে দেখিছি?

শবনম সায় জানায় আর হেনা ও ফারজানাকে সব বলতে থাকে। যাক, জামিল এবার নিশ্চিন্ত হল। ওর এই সামান্য কথায় কিছু হোক না হোক, পাগলিটাকে যে ও মাত্র একবার দেখেছে, সেটার কয়েকজন সাক্ষী ঠিক করা হয়ে গেছে। তারপর বাকি যা হয় সব আল্লাহর ইচ্ছা! বুকে সাহস আনে জামিল। সিদ্ধান্ত নেই নিজেকে গোপন করার সকল চেষ্টা করবে। তবে তার সন্দেহের কথাটাও জানানো জরুরী মনে করে।

দুপুর গড়িয়ে বিকাল, বিকাল গড়িয়ে সন্ধ্যা হল। কিন্তু জামিলের দুলাভাই কাজল বা কাজলের বাবা কারো খোঁজ নেই। ফারজানার ঘরে শবনম ও হেনা কথা বলছে দেখে সন্ধ্যা হতেই পাশের জামিলকে ঘুমাতে দেওয়ার ঘরে গিয়ে ঘুমিয়ে থাকে জামিল। সারাদিনের বাস জার্নি আর অতিরিক্ত উত্তেজনায় ওর শরীর খুবই ক্লান্ত হয়ে গেছে।

মাঝরাত নাগাদ হঠাৎ বাইরে কথাবার্তা শুনে জামিলের ঘুম ভেঙে যায়। চোখ ডলতে ডলতে বাইরে আসে। সাথে সাথে ওর বুকের মধ্যে ছ্যাৎ করে উঠে। যা আশঙ্কা করেছিল তাই ঘটেছে! ও যাকে চুদেছিল, সেই মহিলাকে নিয়ে ওর দুলাভাইয়েরা বাড়ি ফিরেছে। সাথে আরো দুই চারজন লোক। একজন সালোয়ার কামিজ পরা মেয়েও আছে তাদের সাথে। মেয়েটার চেহারা অবশ্য দেখতে পারছে না জামিল। কিন্তু জামিলের দৃষ্টি তাদের দিকে বেশিক্ষণ টিকল না। ভয়ে জামিলের বুকের মধ্যে ঢাকঢোল পেটানো শুরু হয়েছে। যদি চিনতে পারে? যদি বলে উঠে, কিরে তুই না আমায় চুদলি! জামিল ভাবতে পারে না। ওর মনে হয় ওর পায়ের নিচের মাটি সরে যাচ্ছে। অন্ধকারে ওকে ঘুমাতে দেয়া ঘরের এক পাশে সরে যায়। বারান্দায় বসে আছে সবাই। পাগলিও চুপচাপ বসে আছে।

ফারজানা সবাইকে খেতে দিচ্ছে। পাগলিও খাচ্ছে গোগ্রাসে। এখনো নোংরা সেইজামা কাপড় পরে রয়েছে। দুধ দুটো কারেন্টের আলোয় প্রকট আকার ধারণ করেছে। উবু হয়ে খাচ্ছে। গলার কাছ দিয়ে দুধ দেখা যাচ্ছে। ওদিকে কারো নজর নেই, একমাত্র জামিল ছাড়া। জামিল পাগলি ওকে চিনে ফেলতে পারে ভেবে ভয় পেলেও, পাগলির দুধ অমনকরে ওকে নিয়ন্ত্রণ করায় জামিল অগ্রাহ্য করতে পারছে না।

জামিল দেখল ওর বোন মায়ের কানে কানে কি যেন বলল। শবনম তখন জামিল যে ঘরে শুয়ে আছে, সেই ঘরের দিকে আসছে। দ্রুত জামিল ঘরে ঢুকে শুয়ে পড়ল। ওর মনে হল এখনি শবনম এসে জিজ্ঞাস করবে, কিরে জামিল, রাবেয়া আপাকে চুদলি কেন? জামিলের গায়ের লোম দাড়িয়ে যায় ভয়ে!

– এই জামিল ঘুমিয়ে পড়েছিস নাকি?

মায়ের দুই তিনবার ডাকে আড়মোড়া ভাঙে জামিল, যেন সত্যিই ঘুমিয়ে পড়েছিল। শবনম এসে বসে খাটের পাশে। জামিলের মাথায় আলতো করে হাত বুলিয়ে দেয়। মুহুর্তেই জামিলের সমস্ত ভয় চলে যায়। মাকে জড়িয়ে ধরে, মায়ের বুকের মধ্যে মাথাটা ঢুকিয়ে দেয়। আবার স্পর্শ পায় মায়ের দুধের। শবনম স্নেহভরে ছেলের মাথার চাপ নিজের বুকে অনুভব করে। খারাপ লাগে না ওর।

– চল বাবা বাইরে চল। পাগলিকে খুঁজে পেয়েছে। এই ঘরটা ছেড়ে দিতে হবে, পাগলি থাকবে এই ঘরে। চল, জলদি উঠ!

মায়ের পিছনে পিছনে জামিল বাইরে আসে। পাগলির খাওয়া হয়ে গিয়েছে। জামিলকে দেখে ফিক করে হেসে দেয়। চমকে উঠে জামিল। আবার বুকের মধ্যে ঢোল বাজতে শুরু করে। কিন্তু ওতটুকুই, পাগলি আর কিছু বলে না। সবাই ভাবে পাগলি এমনিতে হেসেছে। কিন্তু একমাত্র জামিলই জানে পাগলি কি জন্য হেসেছে!

জামিল উঠানে দাড়িয়ে দুইজন অপরিচিতের কথা শুনতে পায়। একজন পুরুষ ও একজন মেয়ে। চেহারা দেখতে না পারলেও জামিলের কানে বেশ কয়েকটা কথা ধরা দেয়।

– তাহলে মাকে কিছুদিন এখানেই রেখে যাই? কি বলিস?

– জ্বি, ভাইয়া! চাচীকে এখানে কয়েকদিনের জন্য রেখে গেলে ভালো হবে। চাচার শরীরটাও তো ভালো না। এখন চাচীকে এভাবে দেখলেই তার শরীর আরো খারাপ হয়ে যাবে। এরচেয়ে চাচীর শরীরটা আরেকটু ভালো হলেই না হয় চাচীকে নিয়ে যাবো।

– তুই কি থাকবি?

– আমি থাকলে চাচার দেখাশুনা করবে কে? চাচীর চিন্তায় তিনি তো নাওয়া খাওয়া ভুলে গেছেন।

– তাও ঠিক। মামী আর ফারজানা ভাবীকে মাকে কয়েকদিন দেখে রাখার বিষয়ে বলতে হবে। তখন মাকে নিয়ে চিন্তা না করলে হবে। তবে তোর ভাবীকে বলতে হবে একবারের জন্য হলেও মাকে দেখে যেতে।

– জ্বি ভাইয়া। ভাবী আর চাচীর মনের মিল না হলেও এখন যদি ভাবী এসে দেখে না যায়, তাহলে লোকে মন্দ বলবে…

জামিল সরে আসে অন্ধকারে। কথাবার্তা থেকে বুঝতে পারে পুরুষটা সম্ভবত পাগলির ছেলে, তুহিন। মেয়েটা সম্ভবত হেনার বলা সেই পাগলিকে দেখাশুনার জন্য আসা মেয়েটা হবে। অন্ধকারে মেয়েটাকে তেমন স্পষ্ট দেখতে পারেনি জামিল। তবে মেয়েটার জিহ্বা যে বেশ ধারালো, তা কয়েকটা কথা থেকেই বুঝতে পেরেছে সে। কিন্তু জামিলের এত ভেবে কি লাভ! বরং পাগলি এখন থেকে ফারজানা আর হেনার কাছে থাকবে ভেবেই ওর ভয় হচ্ছে! যদি জামিলের কথা বলে দেয়!

বারান্দায় লাইট জ্বলছে। কিছুক্ষণের মধ্যেই পাগলির ছেলে তুহিন আর ঐ মেয়েটা হেনার সাথে কিছুক্ষণ পরামর্শ করে চলে গেল বাড়ি থেকে। গেইটের বাইরে মোটরসাইকেলের আওয়াজ শুনে জামিল বুঝতে পারল মাকুন্দায় ওরা মোটরসাইকেল করে যাবে। এদিকে জামিলের দুলাভাই কাজল ও চাচাজী সারাদিনের ক্লান্তিতে ঘুমাতে চলে গেছে। বাকিরা বলতে শবনম, হেনা ও ফারজানা পাগলিকে ঘিরে দাড়িয়ে আছে। উঠানে আর দাড়িয়ে না থেকে জামিল বারান্দায় এসে দাড়াল। তখন ফারজানা হেনাকে বলল বলল,

– মা, ফুফুকে গোসল করাতে হবে। এভাবে তো আর রাখা যাবে না।

– হ্যা, চল গোসলখানায় নিয়ে যাই।

পাগলিকে নিয়ে ওরা তিনজন চলে যায়। জামিল বারান্দায় একা একা বসে আকাশকুসুম চিন্তা করতে থাকে। যদি পাগলি বলে দেয়, জামিল চুদেছে? চিন্তাটা আসতেই আতঙ্কে আবার মনটা ভরে উঠে জামিলের। যেন নিজের আতঙ্ক কাটানোর জন্য শবনম কে ডাক দেয় জামিল,

– আম্মা, তোমাদের কতক্ষণ লাগবে?

– লাগবে কিছুক্ষণ। যে ময়লা সারা গায়ে! কেন কি হয়েছে?

– কিছু না। একা একা বসতে ভাল লাগছে না। কোন ঘরে ঘুমাব সেটাও তো বলে গেলে না!

– ভালো না লাগলে এদিকে আয়!

হেনা বলে উঠল জামিলকে উদ্দেশ্য করে। জামিল কথাটা শুনে বেশ অবাক হল এবং ইতস্তত বোধ করতে লাগল। কিন্তু ওর মন বলছে গোসলখানায় গেলে ওর উপকারই হবে। অন্তত পাগলি যদি জামিলের চুদার কথাটা বলার চেষ্টা করে, তখন জামিল হয়তো প্রসঙ্গ পাল্টাতে পারবে!

জামিল জোরে একটা শ্বাস নিয়ে গোসলখানার দিকে এগিয়ে যেতে থাকে।
—————————

আয়ামিলাইজড – পর্ব ০৬

—————————

গোসলখানার দরজা হালকা বন্ধ করা। জামিল সামান্য ঠেলে ভিতরে ঢুকে। এলইডি লাইটের আলোয় ভিতরটা বেশ পরিষ্কার। বালতিতে পানি ভরছে ফারজানা। হেনা পাগলির জামা খুলতে চেষ্টা করছে। কিন্তু পাগলি খুলতে দিচ্ছে না। শবনম সাবান হাতে দাড়িয়ে আছে পাগলিকে পরিষ্কার করার জন্য।

– ধরতো বাপ, ওর জামাটা খুলে দে!

হেনা বলতেই জামিল এগিয়ে যায়। পাগলি ওকে দেখেই হেসে দেয়। জামিল আবার আতঙ্কগ্রস্ত হয়ে নিজেকে গুটিয়ে নেয়। সামান্য পিছিয়ে যায়। তাই দেখে হেনা ধমক দেয়,

– কি হল! ধর! সারা গায়ে যে ময়লা! ছি!

জামিল আবার এগিয়ে যায়। পাগলির হাত ধরে। পাগলি সাথে সাথে হেসে জামিলকে জড়িয়ে ধরে। শশব্যস্ত হয়ে জামিল সরে যেতে চায়, কিন্তু ইতিমধ্যে পাগলি তাকে ধরে ফেলেছে। তাই দেখে হেনা বলে,

– হ্যাঁ এমনিই। তুইও জড়িয়ে ধরে রাখ। আমি ওর জামা খুলছি।

শবনম সাবান রেখে এগিয়ে আসে। পাগলিকে জড়িয়ে ধরে জামিল। পাগলির বড় বড় দুধ তার বুকে এসে ধাক্কা মারে। শবনম আর হেনা মিলে পাগলির জামা খুলে ফেলে। খিলখিল করে হাসতে থাকে পাগলি, কিন্তু জামিলকে ছাড়ে না।

– ধরে রাখ জামিল। রাবেয়া আপা তোকে পছন্দ করেছে দেখছি।

হাসতে হাসতে বলে হেনা। ফারজানা পাগলির গায়ে পানি ঢেলে দেয়। নগ্ন দেহে ময়লাগুলো কাদার আকৃতি নেয়। শবনম আর হেনা পাগলির সারা গায়ে সাবানের ঘষতে শুরু করে। জামিলের সারা গায়েও লেগে যায় সাবানের ফেনা। ফারজানা আবার পানি ঢেলে দেয় পাগলির গায়ে। তাতেই চকচক করে দেহের রং। শবনম এবার পাগলির পায়ে সাবান মাখাতে থাকে। এদিকে জামিলের ধোনে ঢেউ জাগে।

– আপা, ওর তো!

হেনার উদ্দেশ্যে কি বলতে গিয়ে থেমে যায় শবনম। হেনা এগিয়ে এসে জিজ্ঞাসা করে,

– কি?

শবনম আর হেনার বয়স কাছাকাছি হওয়ায় ওদের মধ্যকার বন্ধুত্বটা খুবই মজবুত। তার উপর হেনার মুখে কোন রাখঢাক নেই। তাই তার সাথে যতক্ষণ থাকে শবনম, সে নিজেও বেশ সাহসী হয়ে উঠে। শবনম হেনার দিকে তাকিয় দিকে ইশারা করে। হেনা তার কানটা শবনমের মুখের কাছে নিয়ে যায়। জামিল বুঝতে পারে না, তারা কানে কানে কি বলছে।

হেনা আচমকা জামিলকে অন্যদিকে তাকাতে বলে। জামিল অন্যদিকে তাকিয়ে আড়চোখে দেখার চেষ্টা করে ঘটনা কি। হেনা পাগলির ভোদায় হাত দেয়। ফারজানাও এসে বসে পাগলির পায়ের কাছে। এদিকে পাগলি এখনো জামিলকে জড়িয়ে ধরে আছে। আবার খিলখিল করে হেসে উঠে। হাসির শব্দে জামিল আড়চোখে নিচের দিকে তাকায়, ফারজানা সাবান দিয়ে পাগলির ভোদায় ঘষছে। ফারজানা আর হেনা চোখাচোখি করে। জামিল বুঝতে পারে না। কিন্তু কিছুক্ষণ পরেই হেনা হেসে বলে,

– এমন সুন্দর মাল! আমারই তো করতে ইচ্ছা করছে। দিয়েছে কেউ চুদে। এখন পেটে বাচ্চা না আসলেই হয়। দেখি বড়ি খাইয়ে আটকাতে পারি কি না!

এতক্ষণে জামিলের কাছে ব্যাপারটা পরিষ্কার হয়। বুঝতে পারে তার ধোনের মাল পাগলির ভোদার মধ্যে আঠার মতো তৈরী করেছে। হেনার কথায় শবনম নিজেও হেসে ফেলে। শবনম হেনাকে ইশারা করে জামিলকে দেখায়। হেনা বলে,

– ও ছোট মানুষ কিছু বুঝবে না। আর বুঝলেও বুঝুক। বয়স হচ্ছে, এখন যদি এই সব না শেখে তা কবে শিখবে। কদিন পরে তো বিয়ে দিতে হবে।

বেশ লজ্জা পেল জামিল। এদিকে জামিলের বোন ফারজানার হাতের ছোঁয়ায় পাগলি মজা পেতে শুরু করেছে। জামিলকে ছেড়ে দিয়েছে ইতিমধ্যে। ফারজানার হাত চেপে ধরেছে। ফারজানাও যেন মজা পেয়ে যায় তাতে। সাবানটা পাগলির ভোদার মধ্যে ভরে দেয়ার চেষ্টা করে। এদিকে শবনম আর হেনা হাসি মুখ নিয়ে ফারজানার কাণ্ডকারখানা দেখছে। ইতিমধ্যে তাদের শাড়িও ভিজে গেছে। আচমকা পাগলি বসে পড়ে। দুই পা দুই দিকে সরিয়ে দেয়। পাগলির ভোদা এখন উন্মুক্ত হয়ে যেন ধোন নেবার জন্য অপেক্ষা করছে।

হেনা কি যেন খোঁজে। জামিল দাড়িয়ে দাড়িয়ে লক্ষ্য করে। ইতিমধ্যে তার ধোন বাঁশ হয়ে লুঙ্গি উচু করে ফেলেছে। হেনা যেন একবার দেখেই ফেলে। কি যেন চিন্তা করে, তারপর উঠে যায়। রেক থেকে শ্যাম্পুর বোতলটা নামিয়ে আনে।

– বউ তুমি এটা ঢুকিয়ে দাও! রাবেয়া আপার একটু শান্তি হোক।

জামিল অবাক হয়ে যায় হেনার কথা শুনে। হেনা চিরকালই খুবই বোল্ড। তবে শবনম আর ফারজানা বেশ রক্ষণশীল। সেই দুইজনও হেনার কথায় তাল দিচ্ছে দেখে জামিল অবাক না হয়েই পারল না। তবে বুঝতে পারল গোটা পরিবেশটা এমন হয়ে গেছে যে ওর মা শবনমও সেটা থেকে নিজেকে সরিয়ে রাখতে পারছে না। জামিল এবার দেখে ওর বোন শ্যাম্পুর বোতলটা সত্যি সত্যিই হাতে নেয়। ছোট ১৬০ মিলি শ্যাম্পুর বোতলটা ফারজানা পাগলির ভিজে ভোদায় ভরে দিয়ে খেচতে থাকে। জামিল চমকে উঠে। ওরা যেন জামিলের উপস্থিতি ভুলে গেছে। এদিকে পাগলি আরো পা প্রসারিত করে দেয়। শবনম আর হেনা উঠে দাড়ায়। হেনা এগিয়ে এসে জামিলের সামনে দাড়ায়। তারপর সবার অলক্ষ্যে জামিলের লুঙ্গির উপর দিয়ে ধোনটা মুঠো করে ধরে।

– ওরে বাবা! কতবড় ধোন তোর জামিল?

হেনার কথা শুনে জামিল থ হয়ে যায়। ওর মা আর বোন মুখ তুলে তাকায়। জামিলের লজ্জায় মরে যাবার ইচ্ছা করে। একবার খুব ইচ্ছা হয় দৌড় দিয়ে চলে যেতে। তবে অতি আগ্রাসী হেনা এক টানে জামিলের লুঙ্গি খুলে দেয়। হাত দিয়ে ঢাকার চেষ্টা করে জামিল। কিন্তু জামিলের হাত সরিয়ে দিয়ে জামিলকে সম্পূর্ণ অপ্রস্তুত বানিয়ে হেনা জাপটে ধরে জামিলের ধোন। জামিল এতটাই বিস্মিত হয়েছে যে কিছু বলার সুযোগ পর্যন্ত বের কতে পারছে না। পরিস্থিতি খুবই নাজুক। ওর সামনেই ওর মা বোন আর ওর মায়ের বয়সীই একজন ওর ধোন জাপটে ধরে আছে!

জামিলের মাথা কাজ করছে না। এদিকে হেনা হঠাৎ খেচতে থাকে জামিলের ধোন। জামিল কেঁপে কেঁপে উঠে। ওর মা আর বোনের সামনে বিষয়টা হওয়ায় লজ্জায় মুখ নিচু করে রাখে জামিল। ঐদিকে ফারজানার হাত থেমে গেছে। নিজের শাশুড়ির হাত ওর ভাই জামিলের ধোন নিয়ে খেলা করছে সেটা দেখতে থাকে। শাশুড়ির কান্ড দেখে ফারজানা অবাক না হয়ে পারে না। এদিকে হেনা হঠাৎ ফারজানার দিকে তাকিয়ে বলে,

– বউ, যা দেখে আয়তো, সবাই ঘুমিয়েছে কিনা। আর বাইরে থেকে সব দরজা লাগিয়ে দিয়ে আয়।

ফারজানার সারা শরীরে অদ্ভুত এক শিহরণ খেলে গেল। হেনার কথাটা শুনে ও অনেকটা রিফ্লেক্সের বশেই উঠে মেইন ঘরের দিকে চলে যায়। এদিকে পাগলি শ্যাম্পুর বোতল দিয়ে নিজের ভোদা খেচে চলছে। অন্যদিকে হেনার হাত জামিলের ধোন খেচতে দেখে শবনম চুপচাপ সেদিকেই তাকিয়ে থাকে। জামিল আড়চোখে ওর মায়ের দিকে তাকিয়ে দেখে ওর মা ওরই ধোনের দিকে তাকিয়ে আছে আর হয়তো অবিশ্বাসের ফলে মায়ের মুখটা একটু হা হয়ে আছে! এই দৃশ্যটা দেখে জামিল প্রচন্ড লজ্জা পায়। সে নিজের ধোন ছাড়িয়ে নিতে চায়। কিন্তু হেনার হাতের ভিতর থেকে থেকে ধোন ছাড়াতে পারলো না জামিল।

ফারজানা দৌড়ে ফিরে আসল। তাকে দেখে জামিলের ধোন খেচতে খেচতেই হেনা বলল,

– পাগলির ভোদা পরিষ্কার হয়েছে?

হেনার মুখে এ কথা শুনে পাগলির ভোদার দিকে নজর দেয় শবনম ও ফারজানা। পাগলি তখনো খেচে চলেছে। হেনা এবার জামিলের ধোন ছেড়ে দেয় নিজের ভেজা শাড়ি খুলে ফেলে। তারপর ব্লাউজের উপর পানি লাগায়, ফলে হেনার দুধের বোঁটা পর্যন্ত দেখতে পায় জামিল। জামিলের চোখের দৃষ্টি দেখে হেনা শবনমের উদ্দেশ্যে বলে,

– ওই শবনম, তুইও তোর শাড়িটা খুলে ফেল। আমাকে একা ছেলের সামনে আধা ন্যাংটা করবি নাকি?

শবনম ইতস্তত করতে থাকে। জামিল লক্ষ্য করে ওর মায়ের ঠোঁট দুটো কাঁপছে। হেনা আবার তাগদা দেয়। শবনম তখন মাথা অন্যদিকে ঘুরিয়ে শাড়িটা খুলে ফেলে। জামিলের চোখের সামনে ওর মায়ের নরম নরম দুধগুলো ব্লাউজের আড়াল থেকে উঁকি দিতে থাকে। জামিল শবনমের উপর হেনার প্রভাব দেখে আরেকবার অবাক হয়। আগেও লক্ষ্য করেছে সে বিষয়টা। হেনার সামনে শবনম পুরো অন্য এক নারীতে পরিণত হয়। নরম শবনম, চপলা শবনমে পাল্টে যায়।

– তুই খুলবি না?

হাসতে হাসতে বলে নিজের ছেলের বউয়ের দিকে তাকিয়ে বলে হেনা। ফারজানার চোখেমুখে অনেক আগে থেকেই উত্তেজনা কাজ করছিল। শাশুড়ির প্রশ্ন শুনেই ও এক টানে শাড়িটা খুলে ফেলল।

– ওই শবনম, নিবি নাকি?

জামিলের ধোন আবার খেচা শুরু করে দিয়ে হেনা জামিলের মায়ের উদ্দেশ্যে প্রশ্ন করে। জামিল তো আসমান থেকে পড়ে কথা শুনে। নিজের মায়ের প্রতি ওর আকর্ষণ আছে ঠিকই, কিন্তু তাই বলে এভাবে কেউ বলে! হেনার মুখে কিছুই আটকাচ্ছে না দেখে জামিলের মাথা ঘুরতে লাগল। তবে ধোনের শিহরণে সেটাও জামিলকে শান্তি দিচ্ছে না। এদিকে হেনার কথায় শবনম বলল,

– কি যে বলো না আপা! ছেলের সাথে ওসব করা যায় নাকি? এগুলো নিয়ে আমি জীবনে কোনদিন ভাবিনি! আজ যা হচ্ছে তা যদি কেউ যদি জানে, তাহলে গলায় দড়ি দিতে হবে!

আঁতকে উঠে বলে শবনম। বাসে জামিলের প্রতি উত্তেজিত হবার বিষয়টা নিজের মনের ভিতরে চাপা দেয়। এখনও হেনার মুঠোর ভিতরে জামিলের উত্তপ্ত ধোন দেখে শবনমের সারা শরীর শিউরে উঠছে। কিন্তু শবনম কিছুতেই ওর মাতৃত্বকে দূরে ঠেলে দিতে পারল না। এদিকে হেনা হেসে বলে,

– তুই মা হয়ে জামিলকে কিছু শিখাবি না? কয়েকদিন পরে যখন ওকে বিয়ে দিবি, তখন নতুন বউকে সুখ দিতে না পারলে দোষ কিন্তু তোর হবে বলে দিলাম! তবে তুই যখন নিতেই চাচ্ছিস না, আমি একবার নেব তাহলে। তোর কোন আপত্তি নেই তো?

– কি???

– কেন হিংসা হচ্ছে বুঝি!

– না, মানে… যাও তুমি যা ইচ্ছা করো! আমি এসবের মধ্যে নেই।

শবনম জামিলের ধোনের দিকে তাকিয়ে আবার শাড়ি পরতে যায় শবনম। তবে ওকে বাধা দেয় হেনা।

– আচ্ছা ঠিক আছে, তোকে কিছু করতে হবে না। তবে কাপড় পড়িস না। দেখছিস না জামিলের ধোন কি রকম নেতিয়ে যাচ্ছে!

হেনা তার আঙ্গুল দিয়ে জামিলের মুন্ডুটা কয়েকটা ডলা দিয়ে দিল। তারপর ফারজানার দিকে তাকিয়ে বলল,

– বউ, তুই তোর ভাইকে নিবি না?

ফারজানা খুবই অবাক হয়। সাময়িক উত্তেজনায় পুরো ঘটনার সাথে তাল মিলাচ্ছে ঠিকই, কিন্তু হাতে ধোন পড়তে ওর শাশুড়িকে এতটা বদলাতে দেখে ফারজানা কোন কথাই বলল না। শুধু এক নজরে তাকিয়ে থাকল ওর শাশুড়ির হাতের দিকে!

– ঠিক আছে তোদের কারো নিতে হবে না। কিন্তু জামিলের কষ্টটাও তো দূর করা দরকার। তবে তোরা নিবি না যখন, আমি কি করে নেই!

আচমকা সবাই চমকে উঠে। এতক্ষণ পাগলির দিকে কারো নজর ছিল না। কিন্তু সে যে কখন সবার অলক্ষ্যে এগিয়ে এসেছে, তা কেউ খেয়াল করেনি। পাগলি জামিলের ধোন ধরে নিজের দিকে টানছে। হেনা এটা দেখে জোরে জোরে হাসতে লাগল।

– দেখ দেখ পাগলি হলেও রাবেয়া আপার ভোদার ক্ষিধে কম না! যা বাবা, ওকে একটু চুদে দে। রাস্তা ঘাটে কার চুদা খেয়েছে ঠিক নেই। তোর এই শোল মাছ দিয়ে ওর ভোদার ক্ষিধে মিটিয়ে দে।

জামিল ওর শবনম আর ফারজানার দিকে তাকায়, দুজনের নজর পাগলির দিকে। এদিকে পাগলি অনেক চেষ্টা করেও জামিলকে নিজের দিকে টানতে না পেরে, আচমকা ধপাস করে বসে গিয়ে ধোন মুখে পুরে নেয়। তা দেখে আবার হেসে উঠে হেনা। এটা দেখে শবনম ও ফারজানাও না হেসে পারে না। জামিল পুরো ব্যাপারটায় কেন জানি লজ্জা পেলেও পাগলির জিহ্বা ওর ধোনকে গলিয়ে দিতে থাকায় কিছু বলে না।

চকচক করে চুষতে থাকে পাগলি। জামিল সলজ্জ চোখে সবার দিকে তাকায়। হেনা হাসি মুখে জামিলের দিকে এগিয়ে আসে। মুখটা নামিয়ে জামিলের দুধের বোঁটা চুষতে থাকে। তারপর জামিলের মা শবনমের হাতটা টেনে নিয়ে আসে। দাড় করিয়ে দেয় জামিলের পাশে।

– কিরে শবনম, ছেলেটাকে নিবি না দেখে কি ওকে আনন্দ দিবি না? আয় ওকে জড়িয়ে ধর!

শবনম জামিলের পাশে এসে দাড়ায়। জড়িয়ে না ধরে বরং সে কামনা আর মাতৃত্বের দ্বন্দ্বে সংকোচ করতে থাকে। কেন জানি বড়বোন ফারজানার দিকে তাকায় জামিল। জামিল অবাক হয়ে দেখে যে ফারজানা তার ব্লাউজ খুলছে। সামান্য নেমে আসা দুধ। কিন্তু বোনের বুক দেখেই জামিলের ধোনে যেন বিদ্যুৎ খেলে যায়। পাগলির মাথাটা ধরে পুরো ধোনটা পাগলির মুখে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করে। পাগলি খানিকটা চমকে উঠলেও জামিলের ঠাপের সাথে পেরে উঠতে পারে না।

এদিকে ছেলেকে এতক্ষণ চুপচাপ দাড়িয়ে থেকে লজ্জা পেতে দেখেছে শবনম। কিন্তু হঠাৎ জামিল ফারজানার দুধ দেখার পর থেকেই এগ্রেসিভলি পাগলিকে মুখ চুদা দিচ্ছে দেখে শবনম ও খুব উত্তেজিত হয়ে গেল। সেই উত্তেজনায় ওর ভিতরের সব সংকোচ কেটে গেল এবং সে জামিলকে জড়িয়ে ধরল পিছন থেকে। জামিল তার মায়ের ভিজা ব্লাউজের নিচে থাকা বড় বড় দুধ নিচের পিঠে অনুভব করে শিউরে উঠে। শবনম শুধু জড়িয়ে ধরে থাকে জামিলকে। অনড় অবস্থায় জামিলের ভেজা শরীরের উত্তাপ শবনমের সারা শরীর কাঁপিয়ে দিতে থাকে। শবনম বুঝতে পারে সে যা করছে তা ভুল, তা পাপের। কিন্তু তবুও নিজের মাতৃত্বটাকে ঠিক রেখে জামিলকে জড়িয়ে ধরে রেখে শবনম তার নারীত্বের কামনাকে শান্ত করতে লাগল।

এদিকে ফারজানাকেও এগিয়ে আসতে দেখে জামিল। জামিলের চোখ কামনায় অন্ধ হয়ে ফারজানার উন্মুক্ত বুকের দিকে তাকিয়ে থাকে। জামিল পাগলির গায়ের দিকে তাকিয়ে দেখে এখন আর ময়লা নেই পাগলির শরীরে। বরং পানি লেগে চকচক করছে। ফারজানা জামিলকে অবাক করে দিয়ে হাটু গেড়ে বসে পাগলির পাশে। পাগলির দুধের বোঁটা নিয়ে গালে পুরে চুষতে থাকে। তাতেই আহমমম শব্দ করে জামিলের ধোন মুখ থেকে বের করে দিয়ে ফারজানার মাথাটা বুকের মধ্যে টেনে নেয় পাগলি। জামিল কি করবে বুঝতে না পেরে দাড়িয়ে থাকে।

হঠাৎ জামিল ওর ধোনে আরেকটা হাতের স্পর্শ পায়। পাগলির পুরো মনোযোগ এখন ফারজানার দিকে। তাই জামিল অসহায়ের মতো দাড়িয়ে ছিল। এই সুযোগে হেনা জামিলের ধোন স্পর্শ করে। তাই দেখে শবনম জামিলকে ছেড়ে দিয়ে চোখ বড় বড় করে সেটা দেখতে লাগল। লোভ ওরও জাগছে। কিন্তু মা হয়ে নিজের পেটের সন্তানের ধোনের দিকে হাত বাড়াতেও শবনমের বাধছে। এদিকে জামিলের ধোন ধরে খেচতে শুরু করায়, ওর বীচি দুইটা থলির ভিতরে টগবগ করে ফুটতে শুরু করে দিয়েছে।

ফারজানা পাগলির দুধ পাল্টাপাল্টি করে খেতে খেতে দম নেবার জন্য মুখ আলগা করে বলে,

– মা, এবার ফুফুর একটা ব্যবস্থা করেন। ওনার ভোদার ভিতর থেকে আগুন বের হচ্ছে।

জামিল নিজের ধোনের শিহরণ আটকাতে আটকাতে দেখে ওর বোনের দুইটা আঙ্গুল ইতিমধ্যে পাগলিকে আবার খেচতে শুরু করে দিয়েছে। ফারজানার কথায় হেনা আর শবনম দুইজনই তাকায় পাগলি আর ফারজানার দিকে। তাই দেখে পাগলিকে শুয়ায়ে দেয় ফারজানা। তারপর কি মনে করে আবার উবু করে বসিয়ে দেয়। ঠিক কুকুরের মতো পাছা উচু করে থাকে পাগলি। হেনা প্রায় টান দিয়ে জামিলকে নিয়ে যায় পাগলির পিছনে। তারপর পাগলির ভোদায় হাত দিয়ে বলে,

– পানিতে ভরে গেছে। দে বাবা, আমার এই চোদন পাগলিকে একটু চুদে শান্তি দিয়ে দে। তোর মা তোর চুদা খেতে চাচ্ছে না দেখে আমিও তোর এই ধোনের চোদন এখন খাবো না। তোর বোন হাজার হোক আমার ছেলের বউ। তাই ছেলের সাথে অন্যায় করতে পারব না। তাই তুই রাবেয়া আপাকে চুদে দে তো দেখি!

শবনম এবার বেশ সাহসী হয়ে উঠে। হেনার কাছে আসলেই শবনম বলিষ্ঠ নারীতে পরিণত হয়। আজ তাতে কামের রঙ লাগায় শবনম বেশ আগ্রাসী হয়ে উঠেছে। সে নিজে জামিলের পিঠে একটা ঠেলা দিয়ে পাগলির কাছে পাঠিয়ে দেয়। হেনা তখন জামিলের ধোন ধরে পাগলির ভোদার সাথে ঘষে দিতে থাকে। তারপর হেনা বলে উঠে,

– যা জামিল, আসল চোদা শিখে নে। কদিন পরে বিয়ে করলে তোরই লাভ হবে!

শবনম কোন উত্তর না দিয়ে দর্শকের মত তাকিয়ে থাকে। কেন জানি ওর মনে প্রচুর হিংসা হচ্ছে। এদিকে হেনা জামিলের পাছা ধরে চাপ দেয়। পুচ করে পাগলির ভোদার ভিতরে ঢুকে যায় জামিলের ধোনের মুণ্ডি। জামিলের পাছা ধরে আবার বাইরে নিয়ে আসে হেনা। এবার জোরে চাপ দেয়। অর্ধেকের বেশি ঢুকে যায় জামিলের ধোন পাগলির ভোদায়। এবার আর বলে দেয়া লাগে না জামিলকে। জামিলের মনে হয় পাগলিকে চুদার লাইসেন্স দিয়ে ফেলেছে খোদ ওর মা!

জামিল এবার পাগলির পাছার উপর দুই হাতের ভর দিয়ে ঠাপাতে থাকে। ধোনটাকে বেশ বাইরে নিয়ে এসে জোরে জোরে ঠাপ মারে। ঠাপের চোটে পাগলি কেঁপে কেঁপে উঠতে থাকে। ফারজানা উবু হয়ে পাগলির শরীরের নিচের ফাঁকা জায়গার নিচে ঢুকে যায়। তারপর এক হাত দিয়ে নিজের সায়ার মধ্যে দিয়ে ভোদায় যে হাত ঢুকিয়ে দিয়ে অন্য হাত দিয়ে পাগলির দুধ টিপতে লাগল। কিন্তু তাতেই ফারজানা থেমে থাকল না। সে পাগলির অন্য দুধটাও চুষতে শুরু করল। এতেই যেন পাগলি আরো পাগল হয়ে যায়। জামিলের ঠাপের সাথে সাথে ঠাপ মেলাতে থাকে।

এদিকে পাগলিকে জামিলের ঠাপানি দেখে হেনা আর শবনম খুবই উত্তেজিত হতে থাকে। ওরা দুইজনই কামের আগুন সহ্য করতে না পেরে নিজেদেরকে প্রায় জড়িয়ে ধরে ফ্লোরে বসে জামিলদের দেখছে। জামিল এবার ওর মায়েদের দিকে একবার ঘাড় ঘুড়িয়ে দেখে হেনা আর শবনমের একে অপরের গালের সাথে গাল ঘষছে। নিজেরা জড়াজড়ি শুরু করেছে। ওরা দুইজন একে অপরের শরীর টিপে দিচ্ছে দেখে জামিল আরো উত্তেজিত হতে থাকে। কিন্তু জামিলের চোখে আরেকটা দৃশ্য ধরা পড়ে – হেনার হাত ওর মায়ের সায়ার ভিতরে ঢুকে যাচ্ছে। তার উত্তর দিতেই যেন শবনম হেনার বুকের দুধ খামচে ধরে হেনার নিচের ঠোঁট প্রায় চুমো দিয়েই ফেলেছিল। কিন্তু জামিলের দিকে শবনমের চোখ পড়ায় শবনম সাথে সাথে সরে যায়।

এদিকে এগুলো দেখেই জামিল পাগল হয়ে যায়। পাগলির দিকে চোখ ফেরাতে দেখে ওর বোনের হাতের স্পিডও বেড়ে গেছে। জামিল ঠাপের গতি বাড়িয়ে দেয় আর পাগলির মাজা ধরে। প্রচণ্ড ঠাপের জোরে থপথপ শব্দে গোসলখানা ভরে গেছে। পাগলির ভোদার ভিতরে চাপ অনুভব করে জামিল বুঝতে পারে পাগলির হবে। উবু হয়ে ফারজানার মুখ থেকে পাগলির দুধ কেড়ে নিয়ে ঠাপাতে থাকে আর টিপতে থাকে। উবু হয়ে পড়ে জামিল পাগলির পিঠের উপর। এক সময় পাগলি মুখ তুলে পিছনে তাকানোর চেষ্টা করে। ভোদার মধ্যে প্রচণ্ড চাপ। জামিল বুঝতে পারে তারও হবে। জামিল মেশিনগান চালানোর মতো একসাথে বেশ কয়েকটা রামঠাপ দিতে থাকে। তারপর প্রায় একসাথেই পাগলির ভোদার ভিতর ভরে যায় জামিলের টাটকা মধুতে!
—————————

আয়ামিলাইজড – পর্ব ০৭

—————————

পরদিন সকালে বেশ বেলা করে ঘুম ভাঙ্গে জামিলের। আড়মোড়া ভেঙ্গে জামিল দেখে রুমের ভিতরে কেউই নেই। গতরাতে পাগলিকে চুদার পরে হেনার পরামর্শে জামিল যেই ঘরে প্রথম ঘুমিয়েছিল, সেই ঘরেই পাগলি আর ওর মাকে নিয়ে ঘুমায় জামিল। সাধারণত ওর মায়ের সাথে ঘুমাতে একটুও সংকোচ হয় না জামিলের, কিন্তু গোসলখানার ঘটনাটার পর শুবার সময় জামিল আচমকা মাকে দেখেই কেন জানি লজ্জা পায়। তারপর রাতে মায়ের সাথে কোন কথাই বলেনি জামিল।

ঘর থেকে বেরিয়ে বারান্দায় আসতেই দেখে দুলাভাই কাজল ও কাজলের বাবা মিলে নাস্তা করছে আর কথা বলছে। তাদের ঘিরে বসে আছে হেনা ও ফারজানা। তাদের অন্যদিকে, বারান্দার অন্য প্রান্তে শবনমকে বসে থাকতে দেখল জামিল। জামিলকে দেখেই শবনম দ্রুত চোখ ঘুরিয়ে ফেলল। জামিলের বুকটা ধক করে উঠল। ওর সারা শরীর লজ্জায় কাঁপতে লাগল। গতরাতে বাথরুমের কামোত্তেজক পরিবেশে যে সবাই অনেকটা মাতালের মতোই কান্ড করেছে, তা বুঝতে পারে জামিল। কি করবে বুঝে পায় না। হেনা আর ফারজানার সাথেও চোখাচোখি হতে দৃষ্টি সরে যেতেই জামিল বুঝতে পারে সবাই সকালে ঘুম থেকে উঠার পরই বুঝতে পেরেছে গতরাতে কি কান্ডটাই না ঘটিয়েছে। তাই একমাত্র পুরুষ হিসেবে হয়ত জামিলকে এড়ানোর চেষ্টা করছে। জামিল ঠিক করল ওদের একলা থাকতে দিবে। জামিল ঠিক করে সে বাড়ি ফিরে আসবে।

মুখ ধুতে ধুতে জামিল কাজল ও কাজলের বাবার কথা শোনায় মন দিল। কাজলের বাবা বলছে,

– ঐ কাজের মেয়েটাকে আনা যেহেতু যাবে না, আপাকে কয়েকদিন এখানেই রেখে দেই।

– তাই ভালো আব্বা। ফুফুর অবস্থা আরো খারাপ হয়ে গেলে তখন আবার বাড়ি ছেড়ে পালাবে!

– হুম। এবার বোধহয় পুরোটা গেছে। আগে তো মাঝে মাঝে ভালো হয়ে যেতো। কিন্তু এবার মনে হয় সেটাও হবে না।

জামিল কোন কথা বলল না। ও আবার ভাবতে লাগল সে আজ থেকে যাবে কি না ভাবতে লাগল। কিন্তু আজ যদি সুযোগ না আসে? জামিল ঠিক কি চিন্তা করছে সেটা বুঝতে পেরেই আবার লজ্জিত হয়। তিন মহিলার দিকে তাকায় একবার একবার করে। শবনম আবার দৃষ্টি সরিয়ে ফেলেছে। ফারজানার চোখে অদ্ভুত কৌতূহল। হেনা অদ্ভুত এক চোখে ওকে দেখছে। যেন ওকে এখনি গিলে খাবে। জামিল ঢোক গিলে দৃষ্টি সরিয়ে আবার নিজের মায়ের দিকে ফিরল। জামিল অবাক হয়ে দেখল শবনমও ওরই দিকে তাকিয়ে। তবে নিজের মায়ের দৃষ্টিতে সংকোচ দেখে জামিল নিজেকে গুটিয়ে নিল। ওর কেন জানি পালিয়ে যাবার ইচ্ছা হল আর তখনই ঠিক করল বাড়ি চলে যাবে সে এবং সাথে সাথে ওর বোনকে নিজের মনের কথা জানালো জামিল। প্রায় সবাই অবাক হয়ে গেল। কাজল বলল,

– তুই চলে যা আম্মা থাকুক। ফুফুকে ফারজানােরা একা সামলাতে পারবে না। তাছাড়া আম্মা বাড়ি ফিরে একা একাই তো থাকে। থাকুক কয়েকদিন আমাদের ওখানে।

জামিল কোন আপত্তি জানাল না। কিন্তু শবনম বাধা দিল। বিশেষ করে আজমল খেপে যেতে পারে বলায় কাজলও আর কথা বাড়াল না। ফলে সকালের নাস্তা শেষ করেই জামিল আর শবনম বাড়ির পথ ধরল। যাবার আগে পাগলিকে দেখে অদ্ভুত এক অনুভূতি হয়েছিল জামিলের। সে কোনভাকেই পাগলিকে কেন জানি আরেকবার ন্যাংটা দেখার ইচ্ছাটা আটকে রাখতে পারছে না। তবে শবনমের দিকে তাকাতেই সেটা কেটে সারা মনে লজ্জা নেমে আসল। তারপর রাস্তাতে তেমন কোন বিড়ম্বনা ছাড়াই ওরা সাবধানেই বাড়ি ফিরল।

গ্রামে ফিরে দোকানে যাবে না বলে ঠিক করল জামিল। ওদের বাড়ির পাশের একটা চায়ের দোকানে বসে কিছুক্ষণ আড্ডা দিবে ভেবে ভিতরে ঢুকতেই দেখে রাতুলকে। জামিল খুবই অবাক হয়। ওর জানের বন্ধু ওকে কোন খোঁজ না দিয়েই চলে এসেছে! রাতুল তো জামিলের এক্সপ্রেসন দেখে হাসতে হাসতে মরে যায়। সারপ্রাইজ দিতে চাইছিল জামিলকে, সেটা সে করতে পেরেছে। জামিল তো মহাখুশী। যাক, সময় কাটানোর জন্য কয়েকদিন ভাবতে হবে না।

সারাদিন দুই বন্ধু মিলে আড্ডা দিল। রাতুলকে কিন্তু সারাদিন কেমন যেন উত্তেজিত উত্তেজিত লাগল জামিলের। ঘটনা কি জানতে চাইলে রাতুল বলল,

– রাতে সব খুলে বলব বন্ধু, অপেক্ষা কর। শুনলে তোর মাথা ফেটে যাবে।

জামিল খানিকটা কৌতূহলী হল। সে ঠিক করল রাতুলদের বাড়িতেই আজ থাকবে। বিশেষ করে রাতুলের মা কবরীকে রাতের বেলা ঘরোয়া শাড়ি পরা অবস্থায় দেখার জন্যও জামিলের মনটা কেমন জানি ছটফট করছিল। জামিলের বারবার কবরী র সাথে পাগলির মিলটা শুধু ভেসে আসছিল।

রাতে রাতুলদের বাড়ি এসে, রাতুলের মাকে পায়ে সালাম করার ছলে শরীরের চোখ বুলিয়ে, নিজের ধোনে তা দিতে দিতে রাতুলের ঘরে আসল। রাতুল তো তখন টগবগ করে ফুটছে। যেন কিছু বলার জন্য ওর তর সইছে না। জামিল ঘরে ঢুকার পরই রাতুল গিয়ে দরজাটা লাগিয়ে দিল। তারপর বলতে শুরু করল ওর সাথে ঘটা অদ্ভুত ঘটনার কথা।

(এখান থেকে সব কিছু রাতুলের জবানবন্দী)

“দোস্তু তুই তো জানিসই আমার চাকরি করার কত শখ। তবে ইন্টার পাশ করেই চাকরি পাবো কি না তা নিয়ে অনেক টেনশনে ছিলাম। তারপর যখন জীবনের প্রথম চাকরিটা পেলাম, তখন লুঙ্গি খুলে মাঠে নাচতে শুরু করেছিলাম যে সেটা তো তুই ভালভাবেই জানিস। চাকরি পাওয়ায় তাই ভাবি নাই যেখানে চাকরি করতে হবে, সেখানে কোন সুবিধা পাব কিনা? খাব কি, তাও ভাবি নাই। বাড়ি থেকে বিদায় নিয়ে যখন রওনা হলাম, তখন জানি না চোখের কোন ভিজে যাচ্ছিল। সত্যি বলতে মাকে একা রেখে যাবো বলে খুব খারাপ লাগছিল। আব্বাকে তো তুই চিনিসই, তার মতো ভুলো মনের মানুষের থাকা না থাকা দুটাই সমান।

ভাঁটগাও পৌঁছে আবার যখন গাড়ি ধরার জন্য টিকিট কাউন্টারে গেলাম, তখন বেশি করে মনে পড়ছিল বাড়ির কথা। সত্যি বলতে তোর সাথে প্রতিদিনের আড্ডা দিতে পারবো না এটা ভেবে এতো খারাপ লাগছিল যে তুই ভাবতেই পারবি না। সীমান্তশা সদরে ভেঙ্গে ভেঙ্গে গেলে দুই ঘন্টাও লাগতো না। তবে আমার মন খারাপ ছিল। তাই বাস স্টেশনে বসে রইলাম অনেকক্ষণ। তারপর যেই বাসের টিকেট বাস ছাড়বে সন্ধ্যার দিকে। কাউকেই চিনি না বাসের ভিতরে, তার উপর সম্পূর্ণ নতুন পরিবেশে যাচ্ছি ভেবে খুবই অস্বস্তি লাগছিল। এদিকে আমার সিটে গিয়ে তো আমি প্রচুর বিরক্ত! দেখি একটা মাঝবয়সী মহিলা বসে আছে। বয়সে মায়ের চেয়ে বড়ই হবে। মোটাসোটা দেখতে। মহিলা দুই সিটের অর্ধেকটাই দখল করে ঘুমিয়ে গেছে। কি আর করার, কোন রকমে ঠেলেঠুলে বসলাম।

কখন ঘুমিয়ে পড়েছিলাম যে তা নিজেও জানি না। হঠাৎ বাস থেমে গেল। কাহিনী কি জানতে চাইলে শুনি গাড়ির টায়ার নাকি গেছে। বিরক্ত হলাম। ভেঙ্গে ভেঙ্গে গেলে সুবিধা হতো। খালি খালি বাসে উঠে এখন ঠ্যালা সামলাতে লাগলাম। সুপারভাইজারের কথা শুনে দেখলাম অনেকেই নামছে। আমিও নামলাম। অস্বস্তি লাগছিল তখনও। সেটা কাটানোর জন্য একটা সিগারেট ধরিয়ে টানতে শুরু করে দিলাম। তবে গাড়ির বেশিদূরে গেলাম না। হঠাৎ হেল্পারের ডাকে এগিয়ে এলাম।

– স্যার আপনাকে ডাকছে।

– কে?

– আপনার মা!

আমি খুবই আশ্চর্য হলাম! এখানে আবার মা আসল কোথা থেকে! হেল্পার দেখিয়ে দিল। বুঝলাম আমার সিটের সহযাত্রীই আমাকে ডাকছে। হেল্পার যাকে আমার মা ভেবেছে। পানি খাবে, সারারাস্তা কোন কথা হয়নি। বরং সিট দখল করে রেখেছে বলে বিরক্ত হয়েছি। কিন্তু তার মমতা ভরা গলা মুহুর্তে রাগ কমিয়ে দিল। পানির বোতল কিনে এনে দিলাম। কিছুক্ষণ পর গাড়ি ছাড়ল। রাত গভীর হওয়ায় বাসটাই একমাত্র মাধ্যম হওয়ায় মেজাজ এত খিঁচে ছিল যে এবার আর ঘুম আসল না। সজাগই থাকলাম। সীমান্তশা উঠার পরই ঘটল ঘটনাটা। প্রচন্ড এক আঘাত এমনভাবে লাগলো যে আমি ভেবেছিলাম মরেই গেছি। কিন্তু তবুও অজ্ঞান হয়নি দেখে পরিস্থিতি বুঝার চেষ্টা করতে লাগলাম।

নিশুতি রাত। ড্রাইভারের হয়তো তন্দ্রা মতো এসেছিল। ফলাফল রাস্তার ধারে খাদে গাড়ি! কিন্তু সবাই বলবলি করছে টায়ার মনে হয় একটা না, আরো একটাও গেছিল। তবে স্পেয়ার না থাকায় সেটা ব্যাটারা বদলায়নি, তাই এই কান্ডটা ঘটেছে। অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয় নি। বাঙালিরা সবসময় অন্যের বিপদে দৌড়ে আসে। আমাদের অবস্থাও তাই হলো। স্বাভাবিক হলে বুঝলাম, পাশের ঐ অচেনা মহিলার জন্যই এ যাত্রায় বেঁচে গেছি। তিনি জানালার পাশে থাকায় আমার জন্য অনেকটা ঢালের মতো কাজ করে বাঁচিয়ে দিয়েছেন। কিন্তু তাকে কিন্তু কোথাও দেখতে পেলাম না!

সীমান্তশা সদর হাসপাতালে ভর্তি হলেও আঘাত আমার তেমন গুরুতর না হওয়ায়, মহিলাকে খুঁজে বেড়াতে লাগলাম। অবশেষে তাকে পেলাম। দেখি মহিলা চুপচাপ বসে আছে হাসপাতালের বেডে। হেলপার ব্যাটাকেও পেলাম। হারামীর বাচ্চা তখন এক কান্ড করল। পুলিশকে সে পরিচয় দিল ঐ মহিলার ছেলে আমি। আমি তো অবাক। কিন্তু মহিলার জন্যই আমি বেঁচে গেছিলাম। তাই আমার ভিতরে কেমন যেন কৃতজ্ঞতা আর মমতাবোধ এলো। ঐ মহিলা কিন্তু টোটালি জ্ঞান হারা। কাউকে চিনতে পারছে না, বা কোন কিছু বলতে পারছে না। ডাক্তারেরা বলল হয়ত আঘাত মারাত্মক, স্মৃতিভ্রষ্ট হয়ে গেছে।

ডাক্তারের এই কথা শুনে পুলিশের দারোগা যে মহৎ কাজটা করল, মা বলে ঐ মহিলাকে আমার কাছে গছিয়ে দিল। আমি প্রতিবাদ করতে যাবো যাবো ভাবছি, কিন্তু তার আগেই পুলিশ চলে গেল। কি আর করা, আমিও বাধা দিলাম না। চাকরীতে জয়েন করার তাড়া ছিল, তাই হাসপাতাল ওয়ালাদেরকে বললাম,

– মাকে দুইদিন পরে নিয়ে যাবো।

এদিকে চাকরিতে জয়েন করলাম। মা অযথা দুশ্চিন্তা করতে পারে ভেবে তোদের কাউকে কিছু জানালাম না। তবে মায়ের দুশ্চিন্তাগ্রস্ত মুখটা কল্পনা করতেই কেন জানি মহিলার কথাটা মনে হয়ে গেল। সত্যি বলতে মহিলার সাথে মায়ের আদলের মিলও ছিল হয়তো। আমি চিন্তিত হলাম। হাজার হোক একে তো আমার জীবন বাঁচিয়েছে, তার উপর মহিলা স্মৃতিভ্রষ্ট হয়ে গেছে। নিজেকে খুব ছোট মনে হল মহিলার জন্য কিছু করতে না পারায়।

নিজের বিবেকের কাছ থেকে কষ্ট পেতে পেতে বাধ্য হয়ে দু’দিন পরে আবার হাসপাতালে গেলাম। গিয়ে দেখি মহিলার একই অবস্থা, কোন পরিবর্তন হয়নি। হাসপাতাল কতৃপক্ষ যেন ছেলের কাছে মাকে বুঝিয়ে দিতে পারলে বাঁচে। আমি পড়লাম মহা ফাঁপড়ে। কিছু করার ছিল না সেই মুহূর্তে দোস্ত। তাই নার্সদের সহযোগীতায় একটা প্রাইভেট কারে করে নিয়ে আসলাম। সবাই জানল আমার মা। যে রাস্তার দুর্ঘটনায় স্মৃতিভ্রষ্ট হয়েছে। অযথা ভেজালের চেয়ে এই অযুহাতই কাজে লাগাবো বলে ঠিক করেছি। এদিকে এতে অফিসের নতুন হিসাবে অনেকে আসল বাসায়, সমবেদনা জানিয়ে গেল। আমিও কিছু বললাম না। মুখ বুঝে সব সহ্য করে গেলাম। নিজের গলায় তো আমিই এটা ফাঁসিয়েছি! হয়তো অফিসের লোকদের এই অত্যাচার থেকে বাঁচতে পারতাম, কিন্তু অফিস থেকে ফ্লাট পেয়েছি। তাই ঠিকানা সবাই এমনি এমনিতেই জেনে গিয়েছিল।

রাত নয়টার দিকে আমার ফ্লাটে এসে পৌঁছালাম। সারা রাস্তা মহিলা কোন কথা বলেনি। বাসায় এসেও বলল না, শুধুমাত্র আমাকে অনুসরণ করা ছাড়া। তাকে বেডরুমে বসিয়ে রেখে সিদ্ধান্ত নিলাম গোসল করার। কাপড় ছেড়ে গোসলখানায় ঢুকে ঠান্ডা পানিতে নিজেকে ছেড়ে দিলাম সারাদিনের ক্লান্তি দুর করার জন্য। কাপড় পরে ফিরে এসে দেখি, মহিলাটি এখনও চুপচাপ বসে আছে। বুঝলাম তারও গোসল দরকার কিন্তু কিছু বলার ক্ষমতা তার নেই। এক্সিডেন্টের পরে তার এখনও গোসল হয়নি। ভাল করে খেয়াল করলাম। পোশাক-আশাক আর চেহারা দেখে বোঝা যাচ্ছে, ধনী পরিবারের কেউ। হয়তো ছেলের কাছেই যাচ্ছিল! বুকের মধ্যে মোচড় দিয়ে আসল। সিদ্ধান্ত নিলাম, যতদিন না কেউ খোঁজ নিতে আসে, ততদিন আমিই দেখাশুনা করব।

সিদ্ধান্ত নিলাম তাকে গোসল করাতে হবে। পাপবোধ জাগলেও সিদ্ধান্তটা জরুরী ছিল। হাসপাতালে থেকে গোসলের অভাবেই কি না তাকে দেখে মনে হচ্ছিল গোসল করানোটা ফরজে আইন। তাকে একা গোসল করাতে বাথরুমে ঢুকিয়ে দিলে হয়তো দেখা যাবে তার কোন রিঅ্যাকশনই নাই। তাই হয়তো আমাকেই তাকে গোসল করিয়ে দিতে হবে। কিন্তু গোসল করাতে গেলে তো তাকে উলঙ্গ করাতে হবে। প্রবোধ দিলাম, তার সুস্থতাই জরুরী। কাজে লজ্জা পাওয়ার কোন কিছু নেই। আর যাকে গোসল করাব, তারতো আসলে কোন জ্ঞানই নেই।

আমি এবার ভাল করে তাকালাম। বছর ৪৫/৪৬ হবে। দেখতে সুন্দরী বলা যাবে না। শরীরে যৌবনের সামান্য চিহ্নও বলতে যা আছে তা হল বিশাল দুটো দুধ। সেই দুধগুলো আমি আগে লক্ষ্য করি নি দেখে বেশ অবাক হলাম। পেটে ভূড়ির চিহ্ন তেমন নেই, তবে মহিলা বেশ মোটা। পাছাটা অবশ্য দুধের তুলনায় ছোট। কিন্তু সেই দুধগুলোই তার শরীরের হাইলাইট। কিন্তু অদ্ভুত এক কারণে তাকে দেখলে কোন যৌন উত্তেজনা আমার জাগছিল না। হয়ত তাকে মায়ের মতো ভেবেছিলাম বলে!

তাকে কি বলে ডাকবো ভাবলাম। অবশেষে সিদ্ধান্ত নিলাম, যেহেতু সকলেই জানে আমার মা। তাই মা বলাই ভালো। সত্যি আমার নিজের মায়ের কথা মনে হতেই মন খারাপ হচ্ছিল এতদূর থাকতে এসে। আর তোকে তো বলেছিই মায়ের সাথে ঐ মহিলার বেশ মিলও দেখা যাচ্ছিল। তাই মা বলেই ডাকব ঠিক করলাম। যাতে অন্য কেউ কিছু না ভাবে।

আস্তে আস্তে ডাকলাম। ডাক শুনে আমার দিকে ফিরে তাকাল। ঐ টুকু ছাড়া আর কিছু না। হাত ধরে দাড় করালাম। কোন শব্দ না করে আমার সাথে আমার হাত ধরে গোসলখানার দিকে এগোতে লাগল। গোসলখানায় ঢুকে তোয়ালে কাপড়ের রেকে রেখে লাইট জালালাম। কাপড় ছাড়তে বললাম। কোন সাড়া নেই। ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকা ছাড়া। আমার অস্বস্তি লাগল। কিন্তু নিজের মা যদি এমন হতো ভেবে ধৈর্য ধরলাম এবং আস্তে আস্তে শাড়ি খুলে দিলাম। কোন নড়াচড়া নেই। শুধুমাত্র ব্লাউজ আর সায়া পরা অবস্থায় তার দিকে তাকালাম। দুধদুটো ব্লাউজ ছিড়ে যেন বেরিয়ে আসতে চাচ্ছে। সত্যি বলতে কি তখন আমার ধোনটা ঠং করে দাড়িয়ে গেল। আমি বুঝতে পারলাম হাজার চেষ্টা করেও মহিলাকে আমি নিজের মায়ের অবস্থানে নিতে পারবো না। কেননা মহিলাকে দেখেই আমার চোদার ইচ্ছা জাগছিল!

ভাবতে লাগলাম, এরপর কি হবে। ব্লাউজের বোতাম গুলো খুলতে গিয়ে নরম দুধের ছোঁয়ায় বুঝতে পারলাম এভাবে আর কিছুক্ষণ চললে আমি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলব। আমি নিজেকে প্রবোধ দিয়ে আস্তে আস্তে সায়াও খুলে দিলাম। মহিলার কিন্তু কোন রিঅ্যাকশনই নেই। বিশাল দুধ লাউয়ের মতো ঝুলছে। কালো কালো বোঁটা। কিন্তু মহিলার কোন সাড়া নেই। স্মৃতিভ্রষ্ট হওয়ায় হয়তো তার স্বাভাবিক চিন্তা করার ক্ষমতাও হারিয়ে গিয়েছিল। তাই হয়তো বুঝতে পারেনি অপরিচিত এক ছেলে তাকে ন্যাংটা করে লোলুপভাবে তাকিয়ে আছে!

অপরিচিত এক মহিলা যাকে দু’দিন আগেও দেখিনি, সম্পূর্ণ নেংটো অবস্থায় আমার সামনে দাড়িয়ে আছে। ধোন দিয়ে যেন একটু পানি বের হলো। বিশাল কলা গাছের মতো দুই দাপনার মাঝে ঘন জঙ্গল। মনে হয় কতদিন বাল কাটে নি। পাছা যেন আমার ধোনকে ডাকছে। কখন যে ধোন দাড়িয়ে পুরো খাড়া হয়ে গেছে বুঝিনি। মগে পানি নিয়ে তার মাথায় ঢালতে লাগলাম। কোন সাড়া নেই। নীরবে দাড়িয়ে সে সবকিছু মেনে চলছে। সাবান নিয়ে তার শরীরে মাখাতে লাগলাম। দুধ দুটোই সাবান মাখাতে মাখাতে আমার অবস্থা অন্যরকম হয়ে গেল। তার পেটের সবটুকু সাবানের ফেনায় ভরিয়ে দিলাম। আস্তে আস্তে ঘন জঙ্গলে সাবান ঘষতে লাগলাম। ফেনায় ভরে উঠল জঙ্গল। সাবান ঘষতে ঘষতে আঙ্গুল দিয়ে তার ভোদায় ঘষতে লাগলাম। মুখ তুলে তাকালাম তার মুখের দিকে। কোন ফিলিংস নেই। আমি আমার নিয়ন্ত্রণ হারালাম।

সাহস বেড়ে গেল আমার। দুটো আঙ্গুল ভরে খেচতে লাগলাম অনেক্ষণ ধরে। সবসময় তার মুখের দিকে তাকাচ্ছিলাম, কিন্তু দুনিয়া সম্বন্ধে তার কোন খেয়াল নেই। আমি কি করছি, তাতেও তার জ্ঞান ফিরছিল না। এটা ভেবে আর সহ্য করতে পারছিলাম না, এক হাত দিয়ে তার ভোদা খেচতে লাগলাম, আর এক হাত দিয়ে তার পাছা টিপতে লাগলাম। দু আঙ্গুল দিয়ে ভোদা খেচতে খেচতে, আরেক হাতের আঙ্গুল তার পাছায় পুরে দিলাম। সাবানের ফেনা থাকায় খুব সহজে তার পাছার ফুটোয় ঢুকে গেল। আরেকটা আঙ্গুল পুরে দিলাম। তার পাছার ভেতরের গরম আমাকেও গরম করছিল। দু হাত দিয়ে তার দুটো ফুটো খেচে তার ভোদার রস বের করার চেষ্টা করছিলাম। কিন্তু কোন কিছুতেই তার সাড়া পাচ্ছিলাম না। চুপচাপ মুর্তির মতো দাড়িয়ে থাকা ছাড়া তার কোন সাড়া নেই। তার অজ্ঞানতা আমাকে সিদ্ধান্ত নেয়া সহজ করে দিল। সিদ্ধান্ত নিলাম, আর না! এবার চুদতে হবে।

আমার কাপড় খুলে নেংটো হলাম। আস্তে আস্তে শুয়ে দিলাম তাকে। দাড়ানো ধোনের মাথায় একটু ফেনা ঘষে তার ভোদার মুখে ঘষতে লাগলাম। আচমকা এক ধাক্কায় পুরোটা ঢুকিয়ে দিলাম। এই জ্ঞানহারা মহিলাকে নিয়মিত চুদতে পারবো এই চিন্তা আমাকে পাগল করে দিল। চুদতে লাগলাম ভয়ংকর ঠাপ দিয়ে। গালের মাঝে পুরে নিলাম, তার বিশাল দুধের বোঁটা। দুই হাত দিয়ে টিপতে লাগলাম তার পাছা। মাঝে মাঝে তার মুখের দিকে তাকাচ্ছিলাম। সে জানতেও পারল না, অপরিচিত একজন তাকে চুদছে যে তার ছেলের বয়সী হয়ত!

আমার ধোন তার ভোদার মধ্যে কাঁপা শুরু করল। বুঝলাম আমার হবে। ঠাপের গতি বেড়ে গেল। চুদতে চুদতে হাতের আঙ্গুল তার পাছায় পুরে দিলাম। প্রচন্ড গরম। সিদ্ধান্ত নিলাম ভোদা চুদতে যখন বাধা পাইনি, তখন পাছা চুদতেও বাধা নেই। প্রচন্ড ঠাপে মাল দিয়ে ভোদা ভরে দিলাম। কিছুক্ষণ চুপচাপ শুয়ে থাকলাম তার বুকের পরে বোঁটা চুষতে চুষতে। একটু নিজেকে কন্ট্রোল করে এবার মহিলাকে পুটকি মারতে শুরু করলাম। বিশ্বাস কর ভাই, মহিলা পুটকি মারা খেয়েও কোন আওয়াজ পর্যন্ত করল না!”

রাতুল থামতেই জামিল অনুভব করল ওর ধোন দাড়িয়ে কাঠ! রাতুলও বিষয়টা লক্ষ্য করেছে এবং তার নিজেরও ধোন দাড়িয়ে কাঠ। জামিল নিজের উত্তেজনা আটকাতে আটকাতে জিজ্ঞাস করল,

– তারপর?

– তারপর আর কি! মহিলাকে কয়েকদিন আমি প্রতিদিনই চুদতে লাগলাম। অফিস থেকে ফেরার পর তো কোন কথাই নেই। যেখানে পাই সেখানেই মহিলাকে চেপে ধরে চুদতে থাকি। মহিলা কিন্তু প্রথম প্রথম কোন কথা পর্যন্ত বলতো না। সাড়া তো দিতই না। কিন্তু হঠাৎ একদিন চুদাচুদি করার সময় মহিলা এমন জোরে হাসতে লাগল যে আমি প্রচন্ড ভয় পেয়ে গেলাম। আমার মনে হল মহিলা হয়তো ভালো হয়ে গেছে এবং নিজেকে ছেলের বয়সী একজনের কাছে ধর্ষিত হতে দেখে দুঃখের ঠেলায় পাগলের মতো হাসছে! আমি কিন্তু দোস্ত প্রচুর ঘাবড়ে গেলাম। সেদিনই ঠিক করলাম আপদ বিদায় করবো।

– মানে?

– শোন বলছি। পরদিন আমি মহিলাকে বেশ গভীর রাতে বের হলাম। তারপর একটু নীরব জায়গা রেখে চলে আসলাম!

– চলে আসলি মানে? তুই পাগল! এমন স্মৃতিভ্রষ্ট কাউকে এভাবেই রেখে চলে আসলি?

– শোন জামিল। আমি অনেক ভেবেচিন্তেই কথাটা কাজটা করেছি। প্রায় এক সপ্তাহের মতো মহিলাকে আমি চুদেছি। প্রথমদিন প্রোটেকশন না নিয়ে চুদলেও, বাকিদিন কনডম ব্যবহার করেছি। কিন্তু আমার তবুও কেন জানি মনে হচ্ছিল হয়তো মহিলার পেটে বাচ্চা এসে যেতে পারে। তুই চিন্তা কর, বাই চান্স মহিলার পেটে বাচ্চা এসে যেতো তখন আম্মার অবস্থাটা কেমন হতো? আম্মার চেয়ে বয়সে বড় এ মহিলার পেটে আমার সন্তান, এটা ভেবেই আম্মা হার্টফেল করতো। তাই মহিলাকে ফেলে রেখে আসাটাই নিরাপদ মনে হয়েছে আমার কাছে।

– এরপর কি হয়েছে মহিলার?

– আমি কি জানি! এক সপ্তাহ আগে আমি তাকে রাস্তায় ফেলে দিয়ে আসি। এখন মরে আছে না অন্য কারো চুদা খাচ্ছে তা ভেবে আমার কি লাভ!

জামিল কোন উত্তর দিল না। তবে ওর মনটা দুঃখে ভরে গেল অভাগিনী মহিলাটার কথা চিন্তা করে। রাতুলের মনের অবস্থাও অনেকটা অনুশোচনা দোষে দুষ্ট। সে পরিবেশ হালকা করার জন্য বলল,

– তবে দোস্ত শোন, আমি না মহিলার ভিডিও করে রাখছি!

– চুদাচুদির সময়কার?

– হুম! মহিলার দুধ দেখে তুই হার্টফেল করবি।

– বাইর কর ব্যাটা! দেখতাছস না আমার ধোন ছিঁড়া যাইতাছে উত্তেজনায়!

রাতুল দেরি করল না জামিলের উৎসাহ দেখে। সে মোবাইল থেকে ভিডিও বের করতে করতেই জামিল লুঙ্গি তুলে ধোন বের করে হাতে তেল নিয়ে খেচতে শুরু করে দিয়েছে। রাতুলও ভিডিওটা চালিয়ে দিল আর দুই বন্ধু একসাথে লুঙ্গি তুলে খেচতে লাগল। ভিডিও চালু হতেই বিশাল দুইটা দুধ দেখে জামিল ঢোক গিলল। কিন্তু কিছুক্ষণ ভিডিও চলার পরই জামিলের চোয়াল ঝুলে পড়েছে। কেননা ভিডিওতে যেই মহিলাটাকে দেখা যাচ্ছে, সে আর কেউই না – গতকাল রাতেই, জামিলের বোনের শ্বশুড়বাড়ির বাথরুমে জামিলের চুদা খাওয়া পাগলি, রাবেয়া!
—————————

আয়ামিলাইজড – পর্ব ০৮
—————————
জামিল একটু চিন্তা করেই গোটা বিষয়টা বুঝতে পারল।
রাবেয়া আগে মাঝে মাঝে পাগলামির মাত্রা বেড়ে গেলে বাড়ি ছেড়ে পালাতো। এবারও সে তাই করে। তবে এবার সে মাকুন্দা থেকে ভাঁটগাও এসে যায় কোনভাবে এবং সেখান থেকে সীমান্তশা যাবার সন্ধ্যার বাসে উঠে পড়ে। সেই বাসে ছিল রাতুলও, ঠিক রাবেয়ার পাশে। রাস্তায় দূর্ঘটনা ঘটে এবং মাথায় প্রচন্ড আঘাতে রাবেয়ার স্মৃতিভ্রষ্ট হয় বলে মনে করে সবাই। তবে জামিলের কাছে মনে হচ্ছে স্মৃতিভ্রষ্ট নয়, বরং মাথার ঐ আঘাতে সে পুরোপুরি পাগল হয়ে গিয়েছিল। রাবেয়ার ঐ অবস্থাতে আশ্রয় হয় রাতুলের কোয়ার্টারে। সেখানে রাতুল ইচ্ছামতো কয়েকদিন চুদে রাবেয়াকে পরে রাস্তায় ফেলে দেয়। রাবেয়া তখন হাঁটতে হাঁটতে কট্টই আসে। জামিল তখন ওকে চুদে। তারপর জামিল আর ওর মা শবনম যখন ফারজানাদের ওখানে যেতে থাকে তখন রাবেয়া সড়কের ধারে ছিল। সেখান থেকে রাবেয়াকে নিয়ে যাওয়া হয় ফারজানার শ্বশুরবাড়ি। আর সেখানেই জামিল তার মা, বোন ও বোনের শাশুড়ির সামনে নিজের নিয়ন্ত্রণ হারিয়ে পূর্ণ পাগলি রাবেয়াকে চুদে।
পুরো ঘটনাটা পরিষ্কার হতেই জামিলের মাথা খারাপ হবার যো! সে রাতে ওর ভালো ঘুমই হল না। কেন জানি রাতুলের প্রতি জামিল প্রচন্ড ক্ষেপে গেল। কারণটাও জামিলের অজানা না। পাগলিকে চুদে জামিল একাই মজা নিয়েছিল। কিন্তু সেই পাগলিকেই জামিলেও আগে চুদে ফেলে তো দিয়েছেই, তার উপর ভিডিও পর্যন্ত বানিয়েছে রাতুলে! জামিলের মেজাজ খিঁচে যেতে থাকে বিষয়টা ভাবলে কেন জানি।
পরদিন সকালে জামিল রাতুল ঘুম থেকে উঠার আগেই ঘুম থেকে উঠে নিজের বাড়ির পথ ধরে। কিন্তু রাতুলদের বাড়ি থেকে বের হতেই কবরী ডাক দেয়। আধঘুম চোখে জামিল কবরীর দিকে তাকিয়ে আবারও অনুভব করে পাগলি রাবেয়ার সাথে কবরীর চেহারার আদলে সামান্য মিল আছে। রাতুল নিজেও কথাটা বেশ কয়েকবার বলেছে! তবে কি রাতুল পাগলিকে চুদার সময় নিজের মায়ের কথা চিন্তা করেছিল? জামিল অনুভব করে ওর ধোন ফুলে উঠছে। সে কবরীর কাছ থেকে কোনরকমে বিদায় নিয়ে নিজের বাড়ির পথ ধরে। ততক্ষণে অবশ্য ওর নিজের মা শবনমের চেহারাটা কেন জানি চোখের সামনে ভেসে উঠে। ধোনটা শক্ত হয়ে যায় সাথে সাথেই! তবে গত থেকে শবনমের সাথে জামিলের কথাই ঠিকমত হয়নিই, সেখানে জড়িয়ে ধরে দুধের স্পর্শ নেয়ার সান্ত্বনাটাও জামিল পাচ্ছে না। জামিল বুঝতে পেরেছে যে পাগলি চুদা কান্ডের পর ওদের সম্পর্ক স্বাভাবিক হতে আরো কিছু সময় লাগবে।
বাড়ি ফিরে নাস্তার সময় জামিলের বাবা ওকে বলে চালকামারির মেলাতে যাবে কি না। জামিল প্রায় ভুলেই গিয়েছিল। সে ঠিক করে মাথা ঠান্ডা করানোর জন্য মেলাটা ঘুরে আসবে একা একাই। যেমন ভাবা তেমন কাজ। দুপুরের খাবার খেয়ে সে রওনা হয়ে গেল।
মেলা চালকামারি গ্রামে। মাকুন্দা থেকে বেশ দূরে। তবে মেলা উপলক্ষ্যে অনেকগুলো ইজিবাইক যাচ্ছে সীমান্তশা থেকে চালকামারি। তাদের কিছু কিছু কট্টইয়ের ভিতর ঘুরিয়ে যাচ্ছে দেখে জামিল সেগুলোর একটাতে উঠে পড়ল। তারপর মেলায় যেতে যেতে আসরের আজান পড়ে গেল। মেলা এবার বিরাট জমেছে। প্রতি বছর এই জায়গাতে সীমান্তশা জেলার সবচেয়ে বড় মেলা হয়। তাই মানুষের ভীড় একটু বেশিই। রাতুলকে নিয়ে আসলে হয়তো জামিল খুব ইঞ্জয় করতো। তবে একা একা ওর তেমন ভাল লাগছিল না। আধ ঘন্টা পর জামিল ঠিক করল সে চলে যাবে। সে মেলার বেশ ভীড়ের মতো এলাকায় ছিল। এক জায়গায় সাপের খেলা দেখাচ্ছে দেখে প্রচুর ভীড়। জামিল সেদিক এড়িয়ে চলতে চলতেই হঠাৎ কার সাথে যেন ধাক্কা খেল। জামিলের বুকের সাথে নরম কি যেন মিশে গেল। ঠিক তখনই জামিলের সামনে আর পিছন থেকে মানুষের প্রচুর ধাক্কা আসতে লাগল। জামিল সরে যাবার সময় পর্যন্ত পেল না। এদিকে জামিলের বুকের সাথে নরম চাপ বাড়ছিল। জামিল বিষয়টা বুঝতে পেরে দেখে একটা মেয়ে প্রায় ওকে জড়িয়ে ধরে ফেলেছে মানুষের ধাক্কায়! সেই মেয়েটারই নরম দুধ জামিলকে সুখ দিচ্ছে এই পরিস্থিতিতেও।
বিষয়টা জামিলকে সুখ দিলেও মেয়েটার সাথে ওর চোখাচোখি হতেই জামিলের প্রচন্ড লজ্জা লাগল সে সরে গেল। মেয়েটা দ্রুত পাশ কাটিয়ে যেতে চাইল। ঠিক তখনই জামিল দেখল অন্য এক পাশ থেকে একটা লোকের মাথা থেকে একটা বস্তা পড়ি পড়ি করছে। জামিল অনুমান করল সেটা পড়ে গেলে ঠিক মেয়েটার মাথাতেই পড়বে। জামিলের কি যেন হয়ে গেল। সে এক লাফে মেয়েটাকে ঢাল বানিয়ে দাড়াল। ঠিক তখনই বস্তাটা পড়ে গেল। জামিল এক হাত নিজের মাথার পিছন দিক বাঁচানোর জন্য দিয়েছিল। বস্তাটা সেই হাতেই পড়ল। সাথে সাথে জামিল খুব ব্যাথা পেল। বস্তার ভিতরে লোহালক্কড় ছিল। তাতে জামিলের হাত প্রচন্ড বাড়ি খেয়ে এক জায়গা কেটে রক্ত বের হতে লাগল।
কয়েক মিনিট পর জামিল একটা কলপাড়ে বসে আছে। ওর হাতে টিউবওয়েল চেপে পানি দিচ্ছে মেয়েটা। মেয়েটাকে বাঁচানোর জন্যই জামিল এমনটা করেছে যে সেটা বুঝতে পেরে মেয়েটা যেন পাগল হয়ে যায়। জামিলের হাতটা চেপে ধরে পাগলের মতো দৌড়াতে দৌড়াতে কলপাড়ে চলে আসে। জামিলের কাটার পরিমাণটা তেমন বেশি না, বেশ অল্প। মেয়েটা তবুও উৎকন্ঠায় জায়গাটা পরিষ্কার করতে লাগল পানি দিয়ে। কিছুক্ষণ পানি ঢালার পর মেয়েটা নিজের ওড়না দিয়ে ওর হাতটা বেঁধে দেয়। তারপর জামিলের দিকে তাকিয়ে হাসি দিয়ে বলে,
– হাতের যত্ন নিবেন!
বলেই মেয়েটা চলে গেল। জামিল জায়গায় দাড়িয়ে রইল। জামিল পুরো বিষয়টা অবশেষে বুঝতে পারল। জামিল প্রেমে পড়েছে। প্রথম দেখায় প্রেম। কিন্তু জামিল মেয়েটার নাম পর্যন্ত জানে না। তবে এর চেয়েও বেশি অবাক করার ভিতর জামিলের ভিতর কোন কামনা নেই। নারীদের দিকে তাকালেই জামিলের মন কামনায় ভরে যায়। কিন্তু আজ তেমন হচ্ছে না। জামিল আসলেই প্রেমে পড়ে গেছে। মেয়েটার নাম পর্যন্ত জানে না সে। জামিল দৌড় দিল। কিন্তু মেয়েটা অন্ধকার হতে থাকা মেলার ভীড়ে হারিয়ে গেল।
মেলাতে আর মন বসল না জামিলের। সে বাড়ির পথ ধরল। রাত সাড়ে আটটা নাগাদ ও নিজের বাড়িতে ঢুকল। জামিলের বাবা তখন সবে খাওয়া শেষ করে উঠানে বের হয়েছে। জামিলকে দেখে বলল,
– সাবধানে থাকিস। আমি আজ হেংলাচরে যাইতেছি।
– এত রাতে?
– আমি একা না সাথে আরো লোক থাকবো।
– কেন যাইতাছ?
– কাজ আছে। বাড়ি ঘর দেইখা রাখিস।
জামিল ভ্রুকুটি কুচকে ওর বাপের যাওয়া দেখল। ঠিক তখনই শবনম এগিয়ে আসল জামিলের দিকে। বারান্দার লাইটের আলোয় জামিল দেখল যে ওর মায়ের মুখটা কালো হয়ে গেছে। জামিল বুঝতে পারল ওর বাবা কোথায় যাচ্ছে। আজ তাহলে সেই দিন, মনে মনে ভাবল জামিল। প্রতি মাসে জামিলের বাবার বন্ধুরা মিলে সীমান্তশার নানা জায়গায় মাসে একবার মিলে গানবাজনা করে। গানবাজনা তো না আসলে মদ খাওয়ার আয়োজন। জামিলের বাবা আজমল তো নিয়মিত সেখানেই যায়। এলাকায় এটা আসর নামে পরিচিত। জামিল গুঞ্জন শুনেছে যে সেই আসরে নাকি প্রায়ই সস্তা নারী মানুষ ভীড় করে। নিজের মায়ের মুখের কালো ভাবটা ধরতে পারল জামিল।
হাত পা ধুয়ে জামিল খেতে বসেছে। শবনম খায়নি তখনও, কিন্তু ছেলের খাওয়া না হলে নাকি খাবে না। জামিল চুপচাপ খেতে লাগল। অন্য কোন সময় শবনম জামিলের সাথে নানা কথা বলত। কিন্তু সম্ভবত আজমলের আসরে যাবার জন্য শবনমের মন খারাপ। তার উপর পাগলি চুদা কান্ডের পর থেকে ওদের দুইজনের মধ্যকার দূরত্ব পরিবেশ ভারী করে তুলল। জামিল ভাবল শবনমের মন খারাপের সুযোগে সেটা দূর করার জন্য জামিলই কথা শুরু করে।
– আজ মেলাতে একটা কান্ড হয়েছে।
শবনম ছেলের কথায় জামিলের দিকে তাকাল। জামিলকে একবার দেখেই শবনম বুঝতে পারল বিষয়টা, ছেলে ওর মন ভালো করার জন্য কথা বলার চেষ্টা করছে। শবনমের বুকের ভিতরটা দীর্ঘশ্বাসে ভরে উঠল। ভাগ্যিস জামিল ওর গর্ভে জন্মেছিল। ছেলে না জন্মালে হয়তো শবনমের সারা জীবন দীর্ঘশ্বাস ফেলেই কেটে যেতো। কয়েকদিন আগে ছেলের সাথে বিশ্রী এবটা ঘটনায় সাময়িক উত্তেজনায় শবনম হারিয়ে গেলেও দিন কাটতে কাটতে শবনম নিজেকে সামলে নিতে শুরু করেছে। তাই শবনম হাসিমুখে প্রশ্ন করল,
– কি কান্ড?
জামিল হাত কাটার পুরো ঘটনাটা বলল। শবনম জামিলের কন্ঠে আবেগ দেখে খুবই বিস্মিত হল। মেয়েটাকে কি তবে জামিল সত্যি সত্যিই পছন্দ করেছে? শবনমের হঠাৎ কেন জানি মনে হল ওর পৃথিবীটা কে যেন ভেঙ্গে দিচ্ছে। শবনমের মনটা আবার খারাপ হয়ে গেল। শবনম স্পষ্ট অনুভব করল ওর কেন জানি ঐ মেয়েটার প্রতি প্রচুর রাগ উঠল। এদিকে জামিল কথা বলার চেষ্টা করলেও আর জমল না।
খাওয়া শেষ হতেই জামিল খানিকটা অস্বস্তি অনুভব করল। ওর মাকে কেন জানি আজ বেশি মনমনা লাগছে। জামিল ঠিক কি করবে তা বুঝে উঠতে পারল না। শবনম তখন খেতে বসেছে দেখে জামিল টিভি চালিয়ে দেখতে লাগল। প্রায় দশটা বেজে গেল একসময়। শবনম নিজের শোবার ঘরে চলে গেলে। তামিল ছবিটা দেখতে দেখতে জামিলের অবশ্য কোনদিকেই মন নেই। হঠাৎ রাতুলের ফোন আসল। তাতেই টনক নড়ল সময়ের। কথা বলা শেষ করে ঠিক করল এবার গিয়ে ঘুমাবে। তবে তার আগে মাকে ঘুমাবার আগে একবার দেখে আসার কথা চিন্তা করল জামিল। খাওয়ার সময় সহজ হবার চেষ্টা করে তেমন সফল না হলেও শুরু করায়, এখন আরেকটা চেষ্টা করবে বলে ঠিক করে জামিল।
শবনম মাথার চুল আচড়াচ্ছিল। দরজার সামনে দিয়ে উঁকি দিয়ে ভিতরে তা দেখল জামিল। ঠিক তখন জামিল একটা বিষয় বুঝতে পারল। ওর মা এক দিক থেকে চিন্তা করলে সারাদিন একাই থাকে। তাই প্রতি মাসের জামিলের বাবার ‘আসরে’ যাবার সময়টায় শবনম বেশ উদাসী হয়ে উঠে। জামিলের ভিতরে কে যেন বলে দিল ওর মাকে এখনই গিয়ে চিয়ার আপ করা দরকার।
জামিল ঘরে ঢুকতেই শবনম ওর দিকে ফিরে হাসার চেষ্টা করল। জামিল তখন হাত বাড়িয়ে দিল ওর মায়ের দিকে। শবনম কিছু বুঝল না। জামিল ওর বাড়িয়ে ধরা হাতের দিকে ইশারা করল। শবনম চিড়ুনিটা রেখে জামিলের বাড়িয়ে দেয়া হাতটা ধরল। জামিল তখনই টান দিয়ে শবনমকে ওর সামনে এনে ফেলল। একেবারে এক হাতেরও কম দূরত্বে।
– তোমার মন খারাপ আম্মা?
– না তো।
– তোমার কন্ঠ তো অন্য কথা বলছে। তবে তোমার মন খারাপের কিছু আমি দেখছি না। আব্বা আসরে গেছে দেখে ভাবছ? তবে আমার মতে সেটা নিয়ে তোমার ভাবার কোন কারণ নেই। না দুশ্চিন্তা তোমার হবেই, কিন্তু সেটা ভেবে মন খারাপের কোন দরকার নেই।
– কেন?
– কারণ…
জামিল শবনমের কপালে চুমো খেল। শবনমের সারা শরীর কেঁপে উঠল। কামনায় নয়, আশ্রয়ে। জামিল কপাল থেকে মুখ সরিয়ে বলল,
– কারণ তুমি তো এখন আমার।
– মানে? কি??
শবনম চমকে উঠল। ওর কেন জানি মনে হল এখনই জামিল ওকে জড়িয়ে ধরে… চেপে ধরে… শবনম বিস্ফারিত চোখে তাকিয়ে রইল ছেলের দিকে। হঠাৎ শবনমের চোখে পাগলিকে চুদার রাতের ন্যাংটা জামিলের দৃশ্যটা ভেসে আসল। শবনম নিজেকে সামলে নিতে চায়। এদিকে জামিল ওর মায়ের চমকে উঠা দেখে মনে মনে বুঝতে পারল ওর কথার অন্য অর্থ ভেবেছে শবনম। অবশ্য বাসের ঘটনা, ফারজানাদের বাড়ির ঘটনার পর তটস্থ হয়ে থাকাও স্বাভাবিক। জামিল হেসে বলল,
– মেয়েরা ছোটবেলায় থাকে বাপের বাড়িতে। তখন দায়িত্ব তাদের বাবার। বিয়ের পর তার দেখভালের দায়িত্ব স্বামীর। তবে সন্তান জন্মের পর, বিশেষ করে ছেলে সন্তান জন্মের পর, সব দায়িত্ব চলে যায় ছেলের উপরে। সেই হিসেবে তোমার দেখভালের দায়িত্ব তো আমারই… সেই জন্যই বলেছি তুমি আমার। জানি আমি ইন্টার পাশ করে বেকার বসে আসি। তোমার জন্য কিছুই করতে পারছি না… কিন্তু আম্মা, তুমি কোনদিন মনে খারাপ করতে পারবে না। যদি তোমাকে মন খারাপ করতে দেখি, তাহলে তোমাকে…
জামিল শক্ত করে শবনমকে জড়িয়ে ধরল। জামিলের বুকে শবনমের ঠাসা ঠাসা দুধ ধাক্কা দিল। কিন্তু জামিল এখন ফুলঅন ছেলের মুডে, কামনা ওর ধারে কাছে নেই। এদিকে জামিলের কথা শুনে আর জামিলের আলিঙ্গণে শবনমের ভিতর নড়ে উঠল। সেও প্রচন্ড জোরে ছেলেকে জড়িয়ে ধরল। ওর ভিতরও মাতৃত্বে ভরে গেছে। পরম আশ্রয় পাচ্ছে সে জামিলের বুকে। শবনম অনুভব করল ওর মন আপনাআপনিই ভালো হয়ে যাচ্ছে।
কিছুক্ষণ পর ওরা মা ছেলে একে অপরকে জড়িয়ে ধরে ঘুমাতে লাগল। জামিলের ছেলেত্ব ততক্ষণে দূর হয়ে গেছে। ওর ধোন ফুলে শবনমের পুটকিতে ধাক্কা দিতে শুরু করেছে। ছেলের হাত নিজের পেটের সাথে রাখতে রাখতে শবনম মনে মনে হাসল। ছেলের ধোনের চাপ সে বাসে যেমন খেয়েছে, তেমনি ছেলেকে পাগলি চুদার সময় পুরো ন্যাংটাও দেখেছে। তাই শবনম এখন আর কিছু মনে করে না। বরং পুরুষের স্পর্শে অদ্ভুত তৃপ্তির ঘুমে ঢলে পড়ে কিছুক্ষণের মধ্যেই। জামিলের ধোনও শান্ত হয়ে যায় এবং সে শবনমকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়ে।
—————————
আয়ামিলাইজড – পর্ব ০৯
—————————
দুই তিনদিন ঘটনাবিহীন কেটে গেল। একদিন দুপুরবেলা দোকানে জামিল। হঠাৎ শবনম ওকে ফোন দিল। জলদি করে দুইটা মুরগি নিয়ে আসতে বলল। মেহমান এসেছে বুঝতে পারল জামিল এবং কারা এসেছে তা জানতে পারল বাড়ি পৌঁছে। ফারজানা এসেছে ওর শাশুড়ি আর পাগলি রাবেয়াকে নিয়ে। পাগলিকে দেখেই জামিলের ধোন মোচড় দিয়ে উঠল। এদিকে পাগলিও জামিলকে দেখেই দৌড়ে এসে ধপাস করে ওর বুকে আছড়ে পড়ল। জামিলের বুক পাগলির নরম দুধের ধাক্কা খেয়ে গলে গেল। এদিকে পাগলির এই ঘটনা দেখে হেনা বলে উঠল,
– দেখলে কান্ডটা শবনম, পাগলি দৌড়ে গিয়ে তার ভাতারকেই জড়িয়ে ধরছে।
– ছি! আপা! কি সব বলেন!
শবনম থামিয়ে দেয় হেনাকে। এদিকে জামিলের মাথা ঘুরছে। সে এখনই চুদার জন্য প্রস্তুত। একবার মনে হল এখনই চুদতে শুরু করে দিতে। সবার সামনে তো একবার চুদেছেই সে পাগলিকে। তাই কোন সমস্যা হবে না… জামিল আর শবনম চোখাচোখি হল। জামিল বুঝতে পারল ওর মা ওর চিন্তা ধরে ফেলেছে এবং সেদিকে পা বাড়ালেও ওর মাথায় দা পড়বে। হেনা গোটা ব্যাপারটা ধরে বলল,
– কেন রে শবনম, ছেলেকে তুই খাবি নাকি! আমাদের দিবি না?
শবনম আবার পাশ কাটিয়ে চলে গেল। জামিল দুঃখি মনে বাড়ি থেকে বের হয়ে দোকানের দিকে চলে গেল। ওর জল্লাদ বাপ দোকানে ফিরত যাবার কড়া হুকুম দিয়েছে।
পাগলিদের আসার পর আরো দুই দিন কেটে গেল। জামিল কিন্তু পাগলিকে চুদার সুযোগ একটুও পেল না। সে যখনই পাগলিকে একা পেয়ে কিছু করার চেষ্টা করে, তখনই কেউ না কেউ এসে পড়ে ওর সামনে। তাতেই জামিলের সুযোগটা চলে যায়। অদ্ভুত কারণে শবনম, হেনা আর ফারজানা, কেউই জামিলকে পাগলির সাথে একা থাকতেই দিচ্ছে না। জামিলের মনে হল ওরা ইচ্ছা করেই এমনটা করছে। জামিলের রাগে দুঃখে মাথার চুল ছিঁড়াবার ইচ্ছা হল।
তারপর এক সন্ধ্যা এলো। জামিলের বাবা আজমল আবার সীমান্তশা সদরে গেছে। রাতে বাড়িতে পুরুষ বলতে শুধু জামিলই। জামিলের তাতে আফসোসের শেষ হয় না। এত চোদার উপর্যুক্ত মানুষ থাকতে, সে কি না, না চুদতে পারার আফসোস করছে। দীর্ঘশ্বাস ফেলতে ফেলতে জামিল নিজের রুমে ঘুমানোর তোড়জোড় করতে লাগল সন্ধ্যা হতেই। কিন্তু বালের ঘুম চোখে কোনভাবেই আসে না। জামিলের চোখে শুধু কামিজ পরা পাগলির থোকা থোকা বিশাল দুধগুলো ভেসে আসতে লাগল।
প্রায় রাত দশটার পর, আশেপাশে জোনাকিরাও যখন শব্দ করা ছেড়ে দিয়েছে, তখন জামিলের দরজায় নক পড়ল। নকটা এসেছে মাঝখানের দরজাটায়। এটা দিয়ে শবনমের ঘরের ভিতরে ঢুকা যায়। জামিল খুব অবাক হয়ে দরজাটা খুলল। তখনই ভিতরে ঢুকে আসল হেনা, শবনম আর ফারজানা। পাগলিকে না দেখে জামিল খুব হতাশ হল। কিন্তু তখন বাকি তিন নারীর চেহারার সিরিয়াসনেস দেখে জামিল সতর্ক হল।
জামিলের বিছানার উপর বসল ওরা। জামিলও কেন জানি ভয়ে ভয়ে বিছানায় বসল। তখন হেনা কথা বলতে লাগল,
– দুনিয়ার সবাই তার সন্তানদের সবচেয়ে বেশি ভালোবাসে। সব সময় তাদের ভালো চায়। তোর আম্মা যেমন তোর ভালো চায়, তেমনি আমিও তোর দুলাভাইকে প্রচন্ড স্নেহ করি। তাই তোর দুলাভাইকে যদি কখনও দুঃখ পেতে দেখি, তখন আমারও প্রচুর কষ্ট হয়।
জামিল কথার আগা মাথা বুঝল না। কিসের বাল-ছাল কথা বলছে! জামিল এখন পাগলিকে চুদার তাল করছে। গত কয়েকদিন ধরে পাগলিকে চুদার স্বপ্ন দেখে দেখে ধোন ব্যাথা শুরু হয়ে গেছে। তাই হেনার কথা জামিলের মোটেও ভাল লাগছে না। সেটা যেন বুঝতে পেরে হেনা বলল,
– আচ্ছা বল তো, ফারজানার বিয়ে হয়েছে আজ কত বছর?
জামিল হিসাব করে। ফারজানার বর্তমান বয়স ২৪ বছর। জামিল থেকে ফারজানা চার বছরের বড়। সেই হিসেবে জামিলের বয়স যখন ১৫, তখন ফারজানার বিয়ে হয়। জামিল উত্তর দেয়,
– আজ পাঁচ বছর হয়ে গেছে।
– ঠিক বলেছিস। পাঁচ বছর হয়ে গেছে। কিন্তু এখনও ওর গর্ভে সন্তান আসেনি। আমরা অনেক কিছু করেছি। অনেক ডাক্তার কবিরাজি করেছি। তুই হয়তো জানিস না। তবে তোর মা আর আমি অনেক দৌড়াদৌড়ি করেছি। শেষে ফারজানার ডাক্তারি পরীক্ষা করাই। সেখানে ডাক্তারি ভাষায় যে রিপোর্ট আসে, তাতে ফারজারার কোন সমস্যা নেই। এরপর তোর দুলাভাইয়ের পরীক্ষা করাই, গোপনে। পরীক্ষা যে করিয়েছি এটা তোর দুলাভাইও জানে না। অবশ্য সব কৃতিত্ব ফারজানার। সেই পরীক্ষায় তোর দুলাভাইয়ের দোষ ধরা পড়েছে।
জামিল চমকে উঠে ফারজানার দিকে তাকায়। ফারজানার মুখ কালো হয়ে গেছে কষ্টে। জামিলের নিজের মাথাও নষ্ট হবার মতো। এদিকে হেনা বলে চলল,
– তুই হয়তো চিন্তা করতে পারবি না, নিজের নাতিপুতি দেখতে পারবো না ভেবে কতটা কষ্ট পেয়েছিলাম আমি। এই জন্যই বলেছিলাম যে ছেলেদের জন্য মায়েরা সব করতে পারে। লোকে ফারজানাকে বন্ধ্যা হিসেবে কানাঘুষা করে। তোর দুলাভাই সেটা ভেবে খুব কষ্ট পায়। আমি নিজে দেখেছি ওকে কাঁদতে পর্যন্ত। ছেলেকে কাঁদতে দেখে আমি কতটা কষ্ট পেয়েছি, তা তুই বুঝতে পারবা?
জামিল কোন কথা বলতে পারল না। ওর মাথা ঘুরছে এতো কিছু শুনতে শুনতে। এদিকে হেনা বলল,
– নিজেকে সেই কষ্ট থেকে বাঁচানোর জন্য আমি আর তোর মা মিলে একটা সিদ্ধান্ত নেই।
– কি সিদ্ধান্ত?
– তুই ফারজানাকে গর্ভবতী করবি!
জামিলের মাথায় বম ফাটছে যেন। সে লাফিয়ে উঠে ‘কি’ এত জোরে বলল যে ঘরের বাইরে বললে হয়তো এতক্ষণে মানুষ দৌড়ে আসত। জামিল বিশ্বাসই করতে পারে না হেনার কথাটা। জামিল তাজ্জব হয়ে গেছে পুরো বিষয়টা। ওর মা শবনম আর বোনের শাশুড়ি হেনা মিলে – ওকে, নিজ বোন, ফারজানাকে চুদতে বলছে? শুধু চুদা না, বরং পেটে বাচ্চা পর্যন্ত দিতে বলছে! জামিলের কিছুতেই বিশ্বাস হচ্ছে না নিজের কানকে।
জামিল ধপ করে বিছানাতে বসে গেল। ওর মাথা বন বন তরে চিন্তার চরকিতে ঘুরছে। জামিল পাগলিকে চুদার সময় ওর ভেজা বোনকে দেখে উত্তেজিত হয়নি বললে ভুল বলা হবে। সেদিন শবনমকে দেখেও জামিল উত্তেজিত হয়েছিল! জামিল নিজেও জানে ওর মাকে চুদার গোপন ইচ্ছা ওর মাঝে আছে এবং স্বাভাবিক চিন্তায় হয়তো ফারজানাকেও চুদার ইচ্ছা জেগেছে মনে। কিন্তু বাস্তব আর চিন্তার মধ্যে অনেক পার্থক্য। জামিল শবনমের পুটকিতে ধোন ঘষা পর্যন্তই নিজেকে আটকে রাখে। কেননা সে জানে নিজের মাকে সত্যি সত্যি চুদাটা একটু বেশিই হয়ে যাবে। সেই জামিলকে যখন ওরই বড় বোনকে ওপেন চুদার লাইসেন্স দিচ্ছে সবাই, জামিলের মাথা আওলা হয়ে গেল। অন্যদিকে হেনা বলে চলল,
– চিন্তা করে দেখ। ফারজানার বয়সী মেয়েদের তিনটা চারটা ছেলে মেয়ে হয়ে গেছে। তোর কি মনে হয়না ফারজানার কোলটা ভরে যেতো একটা বাচ্চা হলেই। ফারজানার এই অপূর্ণ ইচ্ছাটা কি তুই পূর্ণ করতে পারবি না?
– এটা হয়না চাচী। আপু… আমার আপন বড় বোন! বড় বোন… চিন্তা পর্যন্ত করা যায় না!
– মিথ্যা বলিস না জামিল! তুই রাবেয়াবুকে চুদার সময় খালি ফারজানা না, শবনমের দিকে কেমনে তাকিয়েছিলি তা কিন্তু আমরা দেখেছি।
– কিন্তু আমি চুদেছি তো পাগলিকেই। মা বোনের দিকে ঐভাবে তাকানো পর্যন্তই, এর চেয়ে বেশি কিছু চিন্তা পর্যন্ত করতে চাই না।
হেনা চুপ হয়ে গেল। জামিল চোখ বন্ধ করে ভাবতে লাগল। ওর মনের একদিক চাচ্ছে হ্যাঁ বলে দিতে, কিন্তু বিবেকের সাথে লড়াই করে সে পারছে না। বালের বিবেক! গালি দেয় মনে মনে জামিল। পাগলিকে গলিতে ধর্ষণ করার সময় এই বিবেক জাগেনি, অথচ নিজের বোনকে চুদার কথা আসলে বিবেক টনটন করছে। জামিলের মেজাজ গরম হতে লাগল। ঠিক তখনই জামিলের উপর কে যেন আছড়ে পড়ল।
চোখ খুলে জামিল দেখল ফারজানা ওর হাঁটু জড়িয়ে ধরেছে আর কাঁদতে কাঁদতে বলছে,
– তোর পায়ে ধরি জামিল, আমার এই উপকারটা কর! আম্মা আর মা দুইজনই আমাকে এই সুযোগটা দিয়েছে। তুই যদি আমার বাচ্চা না দেস, তাহলে ভাই সারাজীবন আমি মা ডাক না শুনেই কাটিয়ে দিবো। এত নিষ্ঠুর হইসনা জামিল! এত নিষ্ঠুর হইস না!
জামিলের সারা শরীর কাঁপতে থাকে। ইনসেস্ট নিয়ে চিন্তা করার সময় ধোন নাচতে থাকে আপনাআপনি। মাগার বাস্তব সুযোগ আসলে, ধোন চুপসে থাকে। মনের ভিতরে ডর ঢুকে যায়। জামিলেরও এখন একই অবস্থা। ওর প্রচন্ড ভয় করছে। আবার চোখ বন্ধ করে ফেলে জামিল। ও মাথা ব্ল্যাঙ্ক হয়ে গেছে। ঠিক তখনই হাঁটুর কাছে নরম স্পর্শ পায় জামিল – পরিচিত স্পর্শ, দুধের স্পর্শ। জামিল চোখ খুলে দেখে ওর হাঁটুতে ফারজানার বুধ বাড়ি খাচ্ছে ফারজানার কান্নারত শরীর কেঁপে কেঁপে উঠার সময়। জামিল ভালো করে তাকিয়ে দেখল ব্লাউজের উপরে, গলার নিচ দিয়ে দুধের একটু দেখাও যাচ্ছে। সাথে সাথে জামিলের ধোন যেন জেগে উঠতে শুরু করল। জামিল সিদ্ধান্তটা নিয়ে ফেলেছে। “বালের ডর! মা বোনের জন্মই হইছে চুদা খাইবার লাগি। বাপের চুদা, দুলাভাইয়ের চুদা অনেক খাইছে। এখন আমার চুদা খাওনের বাকি” – মনে মনে বলে গর্জে উঠে জামিল। সে প্রস্তুত! আপন বোনকে গর্ভবতী করার জন্য সে এখন প্রস্তুত!
—————————
আয়ামিলাইজড – পর্ব ১০
—————————
জামিল সবার দিকে একবার করে তাকালো। শবনমের চোখাচোখি হতেই সম্মতি জানিয়ে মাথা নাড়লো শবনম। হাঁটুর কাছে বসে থাকা ফারজানাকে দুই কাঁধ ধরে তুললো। তারপর নিজের সম্মতির কথা জানলো। ফারজানার মুখ খুশিতে ভরে উঠলো। জামিল তারপর একবার হেনার দিকে এবং আরেকবার শবনমের দিকে তাকাল। কিন্তু অদ্ভুত এর কারণে ওরা দুইজন জায়গায় দাঁড়িয়ে হাসতে লাগলো। এবার জামিল কিছুটা কনফিউজড হল।
– আমরা থাকবো।
হেসে বলল হেনা। জামিল খুব অবাক হল। সে প্রায় চিৎকার করে বলল,
– মানে?!!
– মানে আমরা তো তোকে একবার ন্যাংটা দেখেছিই। লজ্জা পাবার কিছু নেই।
– লজ্জা পাবার কিছু নেই মানে? তোমরা বুঝতে পারছ আমি কি করতে যাচ্ছি? এখন তোমরা যদি আমার সঙ্গে থাকো… তাহলে পারবো কি করে?
– ওই পাগলী কিভাবে চুদেছিল সেভাবে শুরু করে দে!
হেনা হাসতে হাসতে উত্তর দিল। এদিকে ফারজানার দিকে তাকালো জামিল। ফারজানা বলল,
– আমার কোন আপত্তি নেই।
জামিলের মাথা ঘুরে গেল। এরা বলে কি! একে তো নিজের বোনকে চুদবে বলছে, তার উপর মা ও বোনের শাশুড়ী সেটা দেখবে? জামিলের মাথা গরম হতে চাইল। কিন্তু তখনই না চাইতেও জামিল অদ্ভুত দৃশ্য কল্পনা করতে লাগল। সেটা কল্পনা করতেই ওর সারা শরীর শিহরিত হচ্ছে। বিশেষ করে শবনম থাকায় জামিলের ধোন কেমন যেন করে উঠলো। জামিল একটা ঢোক গিলল এবং ফারজানা দিকে তাকিয়ে মাথা নাড়লো। ফারজানাও মাথা নেড়ে সায় জানাল।
কনফিউজড জামিল তখন প্রথমবারের মত জানতে পারল কয়েকদিন আগে ফারজানাদের বাড়িতে শবনমের যাবার কথা। হেনা জামিলকে দিয়ে ফারজানাকে গর্ভবতী করার প্ল্যান ততদিনে করে ফেলেছে। শবনমের অনুমতির জন্য সে তাকে ডাকিয়ে আনে। এর মধ্যে রাবেয়াকর চুদার সিচুয়েশনটা বরং শাপে বর হিসেবে ওদের উপর নেমে আসে। জামিল সব শুনে ওর মনের অবশিষ্ট জড়তা কাটিয়ে ফেলে। সে ফারজানাকে নিজের দিকে টেনে আনল।
এদিকে প্রথমে ফারজানা এক এক করে ওর সালোয়ার পায়জামা খুলে ফেলল। নিচে ব্রা না থাকায় ফারজানা এখন পুরো ন্যাংটা। জামিল ফারজানাকে অর্ধন্যাংটা দেখলেও পুরো ন্যাংটা দেখে খানিকটা অবাকই হল। ফারজানাকে দেখে কেউ অতি সুন্দরী বলবে না, কিন্তু ফারজানা দেখতে যথেষ্ট সুন্দরী। শ্যামলা রঙের হলেও চেহারাটা মায়াবী। হালকা চিকন গড়নের হওয়ায় জামিল ভেবেছিল দুধের সাইজ তেমন বড়সড় হবে না। কিন্তু ন্যাংটা ফারজানাকে দেখে ওর ধারনা পাল্টে গেল। ফারজানার দুধ বিশাল না, তবে একটা দুধ একটা থাবাতে জীবনেও আটকাবে না। তার উপর দুধগুলো বেশ ফর্সা দেখতে। জামিলের মনে হল যেন ওর মুখের ভিতরটা শুকিয়ে যাচ্ছে তৃষ্ণায়।
ন্যাংটা হতে বেশিক্ষণ লাগল না। তারপর জামিল ফারজানার উপর লাফিয়ে পড়তে যাবে তখন হেনা বলল,
– কি রে আমাদের অনুমতি নিবি না?
জামিল কিছু বুঝল না। ফারজানা তখন এগিয়ে আসল আর হেনা ও শবনমের পায়ে সালাম করল। জামিল এবার এগিয়ে গেল। সে নিজেও সালাম করল। ফারজানা তখন হাসিমুখে ওর দিকে তাকিয়ে থাকল। জামিল হাত বাড়িয়ে ওকে নিয়ে বিছানায় চলে আসল। জামিল মনে মনে ঠিক করেছে বাকি দুইজনকে ও ইগনোর করবে। এখন শুধু ফারজানা আর ফারজানা।
বিছানায় এসেই জামিল লাফিয়ে পড়ল ফারজানার উপর। ফারজানাকে শক্ত করে জড়িয়ে ধরে থাকল বিছানার উপর। ফারজানা ওকে গ্রহণ করেছে। এদিকে জামিলের সারা শরীরে নিষিদ্ধ সুখের হাওয়া বইতে শুরু করে দিয়েছে। ওর আপন বড় বোনের ন্যাংটা শরীরকে চুদার জন্য প্রস্তুত করছে সে, ভাবতেই শরীর কেঁপে উঠল। জামিল উত্তেজনায় ফারজানার ঠোঁট খুঁজে পেল। মুহূর্তেই চুমো শুরু হল। প্রথমে শুধু ঠোঁট আর ঠোঁট। তারপর এক অপরের জিহ্বা যুক্ত হল। জামিল আর ফারজানার নিঃশ্বাস ভারী হয়ে পুরো শরীর গরম করে দিল। এদিকে জামিলের ধোন একের পর এক গুঁতা দিচ্ছে ফারজানার তলপেটে। তা দেখে ফারজানা বলল,
– এতদিন পাগলিকে চুদতে না দিয়ে তোকে প্রস্তুত করার ফল, আমার ভোদায় ঢুকিয়ে দে ভাই!
জামিল বুঝে ফেলল পুরো বিষয়টা। ফারজানার গর্ভে সন্তান যাবার নিশ্চয়তার জন্যই, পাগলিকে চুদতে দেয়নি জামিলকে। এতে জামিলের কয়েকদিনের আচোদা মাল ফারজানার ভিতর ভরিয়ে যে দিবে তা নিশ্চিত। অবশ্য তাতে এখন জামিলের কোন আফসোস নেই।
জামিল এবার ফারজানার গালে চুমো দিল। তারপর গলা হয়ে বুকে এসে থামল। ফারজানার স্বামীর চটকানোর ফলে ফারজানার দুধগুলো অসাধারণ রূপ ধারণ করেছে। আরেকবার মুগ্ধ হয়ে জামিল দুধে হাত চালাল। নরম দুধ, জামিলের হাত যেন হারিয়ে যাচ্ছে দুধের ভিতরে। জামিল ওর পিপাসা আটকাতে পারল না। সে একটি দুধ মুখে নিয়ে চুষতে শুরু করে দিল। অদ্ভুতভাবে জামিলের মনে হল যত চুষা দিচ্ছে, ততই দুধ খাবার ইচ্ছা হচ্ছে। বুকে দুধ সেই, কিন্তু বোঁটাটাকে জিহ্বা দিয়ে পেচিয়ে মুখের ভিতরে নিলে যেন ছিঁড়ে খাবার ইচ্ছা হচ্ছে জামিলের। জামিল দুধ খাবার পিপাসা কোনভাবেই মিটাতে পারছে না। ওর অন্য হাতটা পাগলের মতো ফারজানার অন্য দুধ চটকাচ্ছে একসাথে চুষণ আর মর্দনের ফলে ফারজানা হিসসস সসসস শব্দ করে করে নিজের শীৎকার আটকানোর চেষ্টা করছে!
বেশ কিছুক্ষণ পর জামিল যখন ফারজানার দুই দুধ ভালোমতে চটকিয়ে ও চুষে ছেড়ে উঠে বসল, তখন জামিলের লালা ফারজানার দুধ বেয়ে বেয়ে পড়তে লাগল। জামিল সেটা দেখে আরো উত্তেজিত হচ্ছে। এদিকে ফারজানার চেহারা লাল হয়ে যাচ্ছে উত্তেজনায়। জামিলের আর কোনদিকে মনোযোগ নেই। সে ফারজানার শরীরের দিকে আবার তাকাল এবং বুঝতে পারল এবার ওকে আসল কাজ করতেই হবে। কেননা ওর ধোন আর আটকাতে চাচ্ছে না মালের আবেগকে!
জামিল ফারজানার পেট থেকে চুমো দিতে দিতে নিচে নামতে লাগল। নাভীর কাছে এসে নাভীর ভিতরে জিহ্বা ঢুকিয়ে চাটতে লাগল। ফারজানা উহহহ করে উঠল। জামিল থামল না। নাভীর পর তলপেটের ক্লিন সেইভড ভোদার দিকে এগিয়ে যেতে লাগল জিহ্বা দিয়ে চাটতে চাটতে। তারপর ভোদার সামনে আসল জামিল। কালচে লাল ভোদা। পর্ণে অনেক ভোদা দেখেছে জামিল। সেগুলো অনেক সময় কেমন এলোমেলো থাকে কিন্তু অদ্ভুত ভাবে ফারজানার ভোদাটা বেশ গোছানো একটা ছোট্ট পাপড়ি ভোদাটা ঢেকে রাখার চেষ্টা করছে। কিন্তু তার নিচেই ফুঁটোটা দেখা যাচ্ছে। জামিল সেখানে মুখ চালাল। সাথে সাথেই ফারজানা উমমমমম করে চিল্লি দিয়ে নিজের দুই পা আরো ছড়িয়ে দিল জামিলকে ভালো ভাবে চাটার জন্য। জামিল দুধের পর এবার ভোদা খেতে শুরু করল।
এদিকে শবনম আর হেনা ওদের দেখে বেশ উত্তেজিত হয়ে যেতে শুরু করেছে। হেনা শক্ত করে শবনমের হাত ধরে রাখছে। দুইজনেরই হাত ঘামছে। ওরা কেন জানি একে অপরের দিকে তাকাচ্ছে। শবনমের খুব পিপাসা পাচ্ছে, হেনারও। কিন্তু ওদের চোখ জামিলদের দিকে নিবদ্ধ। চোখ ফেরানো যাচ্ছে না দৃশ্যটা থেকে। অন্য নারীকে চুদায় ব্যস্ত জামিলকে ওর দুইজনই দ্বিতীয়বারের মতো দেখছে। এবার ওর দুইজনই আফসোস করছে ফারজানার জায়গায় ওরা কেন হল না।
এদিকে জামিলের দুধ চাটাতেই ফারজানার ভোদা রসে ভরে গেছিল। ভোদার মুখে ও ভিতরে জামিলের জিহ্বা এত বেশি চুষণ দিতে লাগল যে ফারজানার মাল খসতে তেমন সময় লাগল না। সে বিরাট উহহহহহ হহহহহহ করে চিল্লি দিয়ে দুই পায়ে জামিলের মাথাটাকে প্যাচ দিয়ে জড়িয়ে মাল খসিয়ে দিল। জামিল ততক্ষণে সরে এসেছে। ফারজানার ভোদা থেকে মাল তখন বাইরে আসছে দেখে জামিল সিদ্ধান্ত নিল এখনই ধোন পুঁতে দিতে। যেই ভাবা সেই কাজ। জামিল মাল বেরুতে থাকা ফারজানার সেনসেটিভ ভোদার ভিতরে নিজের উত্তপ্ত রড ঢুকাতে শুরু করল। অন্য সময় স্বামীর ধোন ভোদায় নিলে যেই সুখ পায় ফারজানা, বর্তমানে ওর মাল বের হতে থাকা রসে টসটসে ভোদায় জামিলের ধোন ঢুকার ফলে তার চেয়ে কয়েকশগুণ বেশি সুখ অনুভব করল। সুখের ঠেলায় ফারজানা খিস্তি দিতে শুরু করল।
– আহহহ… দে ভরে দে… উহহহহহ… দে… বাইনচোদ তোর বড় বোনরে চুদে দে… জোরে… কিরে বাইনচোদ তোর শক্তি নাই… জোরে…. আহহহ হ হ হ হ….জোরে চোদ!
ফারজানার খিস্তি শুনে অলরেডি উত্তপ্ত জামিল খেচিয়ে ঠাপ দিয়ে ধোনের পুরোটা ঢুকিয়ে দিল ভিতরে। ফারজানার মালে ভোদাটা যেন মাখনের চেয়েও নরম। ভোদাটা একই পিচ্ছিল আর আরামদায়ক যে জামিলের প্রতিটা ঠাপই রামঠাপ! জামিল প্রতিটা ঠাপেই ফারজানার ভোদার গভীরে নিজের ধোন ঠেলে দিতে লাগল। ফারজানা সুখের ঠেলায় প্রতি ঠাপেই জামিলকে জড়িয়ে ধরার চেষ্টা করতে করতে গভীর সুখে কাঁপতে লাগল!
* * * * *
পরদিন সকালে জামিল তার বড় বোনকে দেখে নিজের পাশে খুবই অস্বস্তি অনুভব করল। গতরাতে ওদের চুদাচুদি শেষ হতে শবনমেরা চলে গিয়েছিল। জামিল আর ফারজানা একই বিছানায় রাত পার করে। তবে ওরা ঘুমায়নি। ঘন্টাখানেক পর পর ওরা সেই রাতে আরো দুবার চুদাচুদি করে। তারপর ক্লান্ত হয়ে একে অপরকে জড়িয়ে ধরে ঘুমিয়ে থাকে। ঠিক সেই কারণে পরদিন সকালে ঘুম থেকে উঠেই বোনের নগ্ন শরীরটাকে দেখে জামিল অনুভব করল সে সত্যিই ওর আপন বোনকে চুদেছে।
মাথা ফ্রেস করার জন্যই জীবনে প্রথমবার জামিল ইচ্ছা করে দোকানে গেল। কিন্তু সেখানে ওর বাপের সাথে ওর সামান্য বিষয়ে তর্কাতর্কির পর সে আবার বাড়ির পথ ধরল। বাড়ির ভিতরে ঢুকার আগে সে আরো কয়েকটা কন্ঠস্বর শুনতে পেল। মহিলাদের কন্ঠ আর জামিল তা মোটেই চিনতে পারল না। ঠিক কে তা দেখার জন্য জামিল জলদি জলদি করে ভিতরে ঢুকল। তারপর দেখল দুইজন ওকে বিপরীত দিকে মুখ করে দাড়িয়ে কথা বলছে হেনার সাথে। জামিলকে দেখে হেনা হাসল। তখন মেহমানরা জামিলের দিকে ফিরল। সাথে সাথে জামিল চমকে উঠল মেহমানদের একজনকে দেখে। কয়েকদিন আগে মাকুন্দার মেলাতে এই মেয়েটার ক্রাশই সে খেয়েছিল।
কিছুক্ষণ পর দুই মেহমানদের সম্পর্কে ফারজানার কাছ থেকে জানল জামিল। গতরাতের চুদাচুদির ফলেও ফারজানা আগের মতোই আছে দেখে জামিল খানিকটা খুশিই হল। যাহোক এই দুই মেহমান পাগলি রাবেয়াকে নিতে এসেছে। এদের মধ্যে ফারজানার বয়সী বেশ সুন্দরী দেখতে মহিলাটার নাম সাবরিনা। সাবরিনা যাকে বলে পুতুলের মতো সুন্দর। টানা চোখ, সরু চিকন দেহ আর সুন্দর একজোড়া ঠোঁট। জামিল হয়তো অন্যসময় সাবরিনার প্রেমে পড়ে যেতো যদি না, সাবরিনার পাশে ঐ মেয়েটা থাকতো। মাত্র ১৭/১৮ হবে মেয়েটার বয়স। মাকুন্দার মেলাতে মেয়েটাকে দেখার সময় নাম জানতে পারেনি। তবে এখন জামিল তা জানে – ফুলকি। ফুলকি পাগলি রাবেয়ার দেখাশুনা করে রাখে, মানে এক কথায় কাজের মেয়ে। কাজের মেয়ে শব্দটা জামিলের দৃষ্টিকটু বলে লাগল। কিন্তু মেয়েটার প্রতি ওর ক্রাশ আগের মতোই আছে দেখে সে খুবই অবাক হল। বিশেষ করে সাবরিনার রূপের তুলনায় ফুলকি ক্ষুদ্র কণা মাত্র, কিন্তু তবুও ফুলকির প্রতি জামিল ভিতরে ভিতরে নিজের দুর্বলতা কোনভাবেই অস্বীকার করতে পারছে না।
পাগলি রাবেয়াকে নিতে এসেছে সাবরিনা আর ফুলকি। ফারজানার শ্বশুড়বাড়িতে পাগলি নেই জেনে ওরা এখানে চলে এসেছে। অবশ্য সেগুলো নিয়ে জামিলের মাথা ব্যাথা সেই। সে বরং ফুলকিকে নিজের মনের কথা বলবে বলে ঠিক করেছে। গতরাতে নিজের বোনকে চুদার পর থেকে ওর ভিতর থেকে ডর চলে গেছে। তাই সে ফুলকিকে আগ নিজের মনের কথা বলবেই ভেবে সুযোগ খুঁজতে লাগল একা কথা বলার। একটা সুযোগ পেয়েও গেল।
সাবরিনারা ঘরের ভিতরে চলে গেছে। বাইরে জামিল একাই ছিল। ঠিক তখন উঠানে যেখানে জামিল ছিল সেখানে ফুলকি আসল। জামিলের দিকে তাকিয়ে বলল,
– আপনার হাত ভালো হয়েছে?
– তেমন বেশি কাটেনি তো। ঠিক হয়ে গেছে এক দুই দিনে।
– তা হলে ভালো। আপনাকে দেখে আমি খুব অবাক হয়ে গেছি!
– তোমাকে দেখে আরো বেশি অবাক হয়েছি। ভালো আছো?
জামিল শেষ প্রশ্নটা করেই বুঝল প্রশ্নটা খানিকটা বেখাপ্পা। ফুলকি মুচকি হেসে উত্তর দিলেও উত্তরে জড়তা দেখে জামিল ওর কপাল চাপড়াল।
– ভালো… আছি। আপনি??
– আমিও। ফুলকি… তোমাকে একটা কথা বলবার ছিল!
– কি কথা?
– মানে… মানে… ঐদিন সাহায্য করার জন্য ধন্যবাদ।
– না না! আপনিও তো আমাকে বাঁচিয়েছিলেন। ধন্যবাদ বরং আমি আপনাকে বলছি।
– না না, কোন সমস্যা নেই। যাহোক, সেটা আসল কথা না। আসল কথা… আসল কথা… মানে…
– জ্বি?
– মানে… মানে… ঐদিনের পর থেকে আমি তোমার প্রেমে পড়ে গেছি। আজ তাই তোমাকে দেখে আমি আবার অনুভব করি আমি সত্যিই তোমার প্রেমে পড়ে গেছি। তোমার নাম ঠিকানা না জানায় আমি আশা ছেড়ে দিয়েছিলাম। তাই তোমাকে সরাসরি দেখতে পেয়ে আমি আর নিজেকে আটকে রাখতে পারছি না। আমার কথা শোন ফুলকি, আমি তোমাকে খুবই পছন্দ করি। খুবই… মানে…
এক নিঃশ্বাসে বলে চোখ বন্ধ করে ফেলল জামিল। ওর মনে হচ্ছে ফুলকি হয়তো কোন উত্তর না দিয়েই চলে যাবে। জামিল ভয়ে ভয়ে চোখ খুলে দেখল ফুলকি ওরই দিতে তাকিয়ে আছে। ফুলকির চোখের পলক পড়ছে না আর সেখানে দুঃখ দেখে জামিল খুবই অবাক হল।
– জামিল ভাই, আমি কাজের মেয়ে জানেন?
– তাতে কিছু আসে যায় না। আমি তোমাকে…
– থামেন। আর কথা বাড়াবেন না। আমার পক্ষে কোন সম্পর্কে জড়ানো ঠিক হবে না।
– কেন? তোমার কারো সাথে…
– জামিল ভাই, আপনি আর আমি ভিন্ন দুনিয়ায় থাকি। তাই আপনি যা চাচ্ছেন তা জীবনেও সম্ভব না। আর আমি…
ফুলকিকে ডাক দিয়ে সাবরিনা বাইরে আসল। ফুলকি আর দাড়াল না। সে এক দৌড়ে চলে গেল। রিজেকশনের কষ্টে জামিল জায়গায় ফ্রিজ হয়ে গেল। উঠানে জামিল কতক্ষণ দাড়িয়ে ছিল ওর ঠিক মনে নেই। সাবরিনারা পাগলিকে নিয়ে চলে যাবার সময় ফুলকির সাথে চোখাচোখি হতেই জামিলের ঘোর ভাঙল। সে উত্তরের আশায় সেদিকে তাকাল কিন্তু ফুলকি মুখ ঘুরিয়ে কোন কথা না বলে চলে গেল। জামিলের বুকটা খানখান হয়ে গেল।
কিছুক্ষণ পর ফারজানা জামিলের দিকে কাছে এসে বলল,
– কিরে এভাবে আর কতক্ষণ দাড়িয়ে থাকবি? কিছু হয়েছে নাকি।
জামিল ফারজানার দিকে তাকায়, জামিলের দৃষ্টিটা চলে যায় ফারজানার ঠোঁটের দিকে। জামিল নিজেকে সামলে বলে,
– আপু, তোকে চুদতে দিবি?
ফারজানা খানিকটা চমকে যায়। ওদের মধ্যে ঠিক হয়েছিল গতরাতের পর আর কোনদিন চুদাচুদি করবে না ওরা। তাই ফারজানা কি উত্তর দিবে বুঝতে পারল না। জামিল বলল,
– প্লিজ একবার! আমার খুব ইচ্ছা করছে। তোকে শুতে হবে না, কিচ্ছু করতে হবে না। আমি তোকে দাড়িয়ে দাড়িয়েই চুদবো। একবার, প্লিজ!
ফারজানা অনেকক্ষণ জামিলের দিকে তাকিয়ে থাকল। তারপর সায় দিল। ফলে কিছুক্ষণ পর ঘরের ভিতরে দরজা ঠেলা দিয়ে ফারজানাকে দাড় করিয়েই পিছন থেকে ধোন ঢুকিয়ে চুদতে শুরু করল জামিল। ফারজানা কিন্তু জামিলের ঠাপ খেতে খেতে বেশ অবাক হয়ে গেল। গতরাতেও জামিল এতো জোরে চুদে নি। সে প্রচন্ড সুখে কুকড়ে গেল।
অন্যদিকে জামিল ফুলকি থেকে রিজেক্ট হবার পর, ভাঙ্গা মন নিয়ে যা জোরে পারে, ঠাপিয়ে ঠাপিয়ে মনকে শান্ত করতে লাগল!
★★★(সিজন ০১ সমাপ্তি)★★★


Post Views:
2

Tags: আয়ামিলাইজড (সিজন-১) Choti Golpo, আয়ামিলাইজড (সিজন-১) Story, আয়ামিলাইজড (সিজন-১) Bangla Choti Kahini, আয়ামিলাইজড (সিজন-১) Sex Golpo, আয়ামিলাইজড (সিজন-১) চোদন কাহিনী, আয়ামিলাইজড (সিজন-১) বাংলা চটি গল্প, আয়ামিলাইজড (সিজন-১) Chodachudir golpo, আয়ামিলাইজড (সিজন-১) Bengali Sex Stories, আয়ামিলাইজড (সিজন-১) sex photos images video clips.

Leave a Comment