ঠিক যেন লাভ স্টোরি [১০][সমাপ্ত]

লেখক- MohaPurush

আজ ভার্সিটির প্রথম দিন রোদ্দুর এর। পুরন হয়েছে ওর স্বপ্ন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে চান্স পেয়েছে ও। সপ্নের ক্যাম্পাসে প্রথমদিন! বুকটা একটু একটু কাঁপছিলো ওর। হঠাৎ পেছন থেকে কে যেন ডাক দেয় আরে আপনি!!
– বাহহ আপনি? তা কেমন আছেন? চেকবই এর পাতাটা সাথে রেখেছেন তো? দেশের যে অবস্থা!! কখন কি বিপদ আসে বলাতো যায়না!
মেয়েটি হাসতে হাসতে জবাব দেয় খোঁচাচ্ছেন তাইনা??
– যাব্বাবা আমি আবার খোঁচাইলাম কেমনে?
– আসলে স্যরি, বাবা বাসায় জানলে আমি কখনোই আপনাকে যেতে বলতাম না। তা আজ এখানে যেহেতু অবশ্যই চান্স পেয়েছেন, কোন সাবজেক্ট আপনার?
– বাংলা সাহিত্য।
– ওয়াও তার মানে আমরা এখন সহপাঠী! আমিও বাংলা সাহিত্যেই চান্স পেয়েছি। কথা বলতে বলতে দুজনে এগোয় ক্লাসরুমের দিকে।
আস্তে আস্তে সময় এর সাথে সাথে দৃঢ় হতে থাকে মেঘ আর রোদ্দুর এর বন্ধুত্ব। রোদ্দুর সময়ে সময়ে ভাবে মাঝে মাঝেই ও যেন মেঘ এর মাঝে রিতার ছায়া দেখতে পায়!! কিন্তু কিছুতেই পাত্তা দেয়না ব্যাপারটাকে। রিতার স্মৃতি যেন আজো জীবন্ত ওর মাঝে।
গভীর রাত। রোদ্দুর নীচে ওর মাটিতে পাতা বিছানাটায় শুয়ে আছে। ডুবে আছে গভীর ঘুমে। মাচান এর বিছানায় পাশাপাশি শোয়া সৃজন আর সৃষ্টি। সৃজন মাঝে মাঝে অবাক চোখে খেয়াল করে সৃষ্টি যেন বয়স এর তুলনায় আগেভাগেই কেমন যেন বুড়িয়ে যাচ্ছে!! মাথায় দু একটা পাকা চুল খুঁজলেই চোখে পরে, শরীর এর চামড়ার সেই মাখন এর মতো মসৃণ ভাবটা যেন কমে আসছে দিনকে দিন। অথচ এর চেয়ে বেশি বয়সেও ওদের মাকে কত্তো অল্প বয়সী দেখাতো!!
সত্যিই দারিদ্র্য মানুষকে বুড়িয়ে দেয় তাড়াতাড়ি কথাটা ভালোভাবে অনুভব করল সৃজন। পাশে ফিরে জড়িয়ে ধরলো ঘুমন্ত বোনকে। ওরা এখন মিলিত হয় খুব কম, আজ কেন যেন খুব ইচ্ছে করছে সৃজন এর।
ঘুমন্ত বোনকে পাশ ফিরে বোনকে জাপটে ধরলো। জাপটে ধরে ওর পেটের ওপর, কোমর টিপতে লাগলো সৃজন শাড়ির ফাঁক দিয়ে। ঘাড়ে গলায় কাঁধে চকাম চকাম শব্দ করে চুমু দিতে লাগল, মুখ ঘষতে ঘষতে। ভাই এর আদরে ঘুম ভেঙে গেছে সৃষ্টির ও।
ঘাড়ে চুমু খেতে খেতে সৃজন সৃষ্টির পায়ে পা ঘসতে ঘসতে ওর শাড়ি আর আমার ছায়াটা হাঁটু পর্যন্ত তুলে ফেলল। পেছনে হাত বারিয়ে ভাই এর মাথা জড়িয়ে ধরে উফফফফফফ করে সুখের জানান দেয় সৃষ্টি। বোনকে টেনে চিৎ করে শুয়িয়ে দেয় সৃজন। আস্তে আস্তে সৃষ্টির গলাতে চুমু দিতে দিতে মাইয়ের উপচে ফুলে বেরিয়ে আসা খাঁজের ভেতরে ওপরে মুখ ঘষতে ঘষতে , চুমু খেতে থাকে ও। সৃষ্টি চোখ বুজে উমম উহহ আহহ করতে করতে আবার কাত হয়ে পেছন ঘুরে যায়।
সৃজন আপুকে আদর করতে করতে পেছন থেকে হাত বাড়িয়ে একটা দুধের ওপর হাত রাখে। হাত টা ভরে যায় বোনের নরম থলথলে দুধে। আস্তে করে চাপ দেয় একটা, তারপর টিপতে থাকে ব্লাউসের ওপর দিয়েই। বেশ কিছুক্ষণ ব্লাউজ এর ওপর দিয়ে টিপে হাত ঢুকিয়ে দেয় ব্লাউজের ভেতরে, ইস কি নরম তুলতুলে আর বড় বড় দুধ ওর আপুটার!! বোঁটা দুটো কালোজাম এর মত উঁচু হয়ে আছে। এবারে সৃজন ব্লাউজটা উপরের দিকে টেনে তুলে নিচে দিয়ে দুটো দুধ ই বের করে নেয়।
ওপর দিয়ে নিচ দিয়ে হাত নিয়ে দু হাতে বোনের বিশাল দুই ডাবের মত দুধ টিপতে থাকে মনের আয়েশ মিটিয়ে। একহাতে একটা দুধের চারভাগের একভাগ ধরা যায়। আঙ্গুল দিয়ে বোঁটা কুঁড়ে কুড়ে দিতে থাকে সৃজন। সুখে শিউরে ওঠে সৃষ্টির শরীরটা। বোনকে আবারও চিৎ করে ফেলে সৃজন। ডান পাশের দুধটা হাত দিয়ে খপ করে চেপে ধরে মুখে পুরে নেয় সৃজন। আর বাদিকের দুধটা আরেক হাতে খামচে ধরে। একটা দুধ টিপতে টিপতে আরেকটা চুষতে থাকে টেনে টেনে।
অনেকক্ষণ এভাবে বোনের দুটো দুধ ই পালা করে চুষে আর দলাই মলাই করে জাপটে ধরে আদর করে বোনকে। তারপর পেছনে হাত বাড়িয়ে বোনের নরম তুলতুলে পাছাটা টিপতে শুরু করে আস্তে আস্তে। একে একে সৃষ্টির গা থেকে শাড়ি, শায়া, ব্লাউজ সব খুলে নেয় সৃজন। বোনকে একদম নেংটা করে নিয়ে বসে পরে বোনের দুই পা এর ফাঁকে।
সৃজন মুখটা একটু নামিয়ে আনতেই সৃষ্টি ওর পা দুটো ফাঁক করে পাছা উচিয়ে গুদটা চেপে ধরে ঘসতে থাকে ভাই এর মুখে। বোনের গুদের ঝাঝালো একটা ঘ্রাণ এসে লাগে সৃজন এর নাকে। ঘ্রান পেয়ে মুখটা আরো জোড়ে ঠেসে ধরতেই জোক এর গায়ে লবণ দিলে যেভাবে ছটফট করে সেভাবেই মুছরে উঠে সৃষ্টি। সৃজন এর চুলটা জোরে খামছে ধরে গুদটা তুলে তুলে ঘসতে থাকে সৃষ্টি।
সৃজন ও মুখ থেকে জিভটা বের করে গুদের ফাটলে ঘসে দিতেই উইইই উফফফফফফফ…. করে চেঁচিয়ে ওঠে ওর আপু আহহহহহহচাট্ ভাই চেটে দে আহহহহ চাট ভালো করে। পাগল হয়ে যাবো আমি… উফফফফফ… জিভটা ঢোকা ভিতরে… আআহ আআহ ঊঃ৷ সৃজন তখন জিভটা ভিতরে ঢুকিয়ে দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চাটতে শুরু করে দেয়,আর সৃষ্টি ওর নড়াচড়ার সব শক্তি হারিয়ে শুধু ভাই এর মুখটা নিজের গুদে জোরে চেপে ধরে থর থর করে কাঁপতে থাকে।
গুদ এর ওপরে ভাই এর জিভ এর ছোয়াতে সৃষ্টির শরীর এর সমস্ত পেশী গুলোতে কাঁপুনি উঠে যায়, বিশেষ করে থাই দুটো এত কাঁপছে যে সৃজন এর মাথার দু পাশে বারি খাচ্ছে সেগুলো. নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে সৃষ্টি পুরোপুরি। কখনো পা দুটো ভাই এর মুখের দু পাশে চেপে ধরছে…. কখনো দু পাশে ছড়িয়ে গুদটা আরও ফাঁক করে দিচ্ছে। সৃজন ওর জিভের সাথে সাথে একটা আঙুল ও ঢুকিয়ে দেয় বোনের নরম গুদে। আঙুল দিয়ে ক্লিটকাকে ঘসতে ঘসতে জিভ দিয়ে চেটে দিতে থাকে গুদের ঠোঁট দুটো।
গুদের ঠোঁট চাটতে চাটতেই কখনো কখনো আঙুল এর পাশাপাশি জিভটাও ঢুকিয়ে দিতে থাকে বোনের গুদের মধ্যে। এত্তো আরাম আর সহ্য করতে পারে না সৃষ্টি। ক্ষেপে ওঠা মানুষ এর মতো থাই দুটো দিয়ে ভাই এর মাথা চেপে ধরে ঘুরে গিয়ে উপরে উঠে আসে। সৃজন এর মুখের দুই পাশে থাই ছড়িয়ে বসে গুদটা চেপে ধরে ওর মুখে। এক হাতে সৃজন চুল আর অন্য হাতে নিজের একটা দুধ খামছে ধরে সৃষ্টি।
মুখ উপর দিকে তুলে নীচের ঠোটটা দাঁত দিয়ে কামড়ে ধরে জোরে জোরে সাপ এর মতো ফস ফস করে নিঃশ্বাস ফেলতে ফেলতে পাছা আগুপিছু করে করে গুদটা ঘসতে থাকে ভাই এর মুখে। বোনের গুদের নীচে চাপা পরে সৃজন হাঁস-ফাঁস করে ওঠে। দম বন্ধ হয়ে আসলেও জোরে জোরে জিভ দিয়ে গুদটা চেটে দিতে থাকে রসালো গুদটাকে। আর ধরে রাখতে পারে না সৃষ্টি। পরাজয় স্বীকার করে নেয় ছোট ভাই এর কাছে।
আআহ ঊওহ উফফফ উফফফ… সৃজন রে… ভাই আর পারলাম না… ইসস্শ উহ কী করলি তুই আমার…. উফফফ উফফফফ আসছে আমার… নে নে চাট চাট… আমি ঢালছি তোর মুখে… আআহ আহ উককক্ক্ক… উম্ম্ম্ংগগগ্ঘ… আআএককক্ক……. বলতে বলতে সৃজনের মুখে গুদ ঠেসে ধরে কাঁপতে কাঁপতে গুদের জল খসিয়ে দেয়।
সৃজন কোনো রকমে নিজের নাকটা বোনের গুদের নীচ থেকে বের করে দম নেয়। আর সৃষ্টির গুদের গরম আঠালো রসে নিজের মুখটা ভিজে যাওয়া অনুভব করে। সৃষ্টি ও কিছুক্ষণ ওভাবে থেকে ধপাস্ করে বিছানায় এলিয়ে পরে হাঁপাতে থাকে মুখ খুলে। গুদের রসে ভেজা মুখটা নিয়ে সৃজন ওর বড় বোনকে জড়িয়ে ধরে চুমু খায়। ঢুলু ঢুলু চোখে লাজুক হেঁসে সৃষ্টি ও চুমুর জবাব দেয় চুমু তে… তারপর জিভ দিয়ে চেটে চেটে ভাই রর মুখে লেগে থাকা নিজের গুদের রসটা পরিস্কার করে দেয়।
এক লহমায় যেন কমে গেছে ওদের বয়সটা। এ অবস্থায় দুজনকে দেখলে কে বলবে যে ওদের সন্তানের বয়স ই বিশ হতে চলল!! বোনের গুদ এর রসে এতটাই মাখা মাখি হয়ে গেছে মুখটা যে সৃজন সৃষ্টির গুদের গন্ধ ছাড়া আর কোনো গন্ধই পাচ্ছে না. ওদিকে ওর বাড়াও ঠাটিয়ে গরম লোহার রড এর মতো তাপ ছাড়ছে।
নড়াচড়া করার সময় সেটা গায়ে খোঁচা দিতেই সেদিকে খেয়াল গেলো সৃষ্টির। হাত বাড়িয়ে ধরলো সে ভাই এর বাড়াটা. তারপর হেঁসে বলল… ইসস্শ কী অবস্থা রে এটার? খুব কস্ট হচ্ছে বেচারার… নে ঢোকা… বলে নিজের পা দুটো উচু করে গুদটা খুলে দিলো সৃজন এর সামনে। সৃজন হাতে ভর করে উঠে এলো বোনের ওপরে। গুদ এর মুখে সেট করে ধরলো ঠাটানো বাড়াটা। বাড়ার ছোঁয়া গুদে পড়তে ইইইসসসসসসসসসশ করে শব্দ করলো সৃষ্টি।
তারপর দুই ভাইবোন এক সাথে সামনের দিকে চাপ দিতেই পুচ্চ করে ঢুকে গেলো বেশ খানিকটা। আহহহহহ করে পা দুটো আরও ছড়িয়ে দিলো সৃষ্টি। সৃষ্টি পা আরও ফাঁক করে দিতেই সৃজন বাড়াটা জোরে একটা দমকা ঠাপে আমূল গেঁথে দিলো গুদের ভিতর…. উইইই মাআঅ গো আআআআআহ উফফফফফফ…. সুখের জানান দিলো সৃষ্টি। কিছুক্ষণ বাড়াটা সৃষ্টির গুদে ঠেসে ধরে ঘসা ঠাপ দিলো সৃজন। তারপর দুজন মিলে যৌথ ভাবে চোদাচুদি শুরু করলো।
ওপর থেকে ঠাপ মারছে সৃজন আর নিচ থেকে সমান তালে পাছা উচিয়ে তলঠাপ মারছে সৃষ্টি। পাছাটা শূন্যের ওপরে থাকতেই দুজন এর তলপেট এক সাথে বাড়ি খেয়ে থ্যাপ থ্যাপ করে আওয়াজ হচ্ছে পাশাপাশি সৃষ্টির মুখ থেকেও বেরিয়ে আসছে আহহহ উহহহহহ ইদসদ আরাম এর আওয়াজ। আআহ আআহ আপুরে উহ উহ ঊওহ… দারুন ভালো লাগছে রে তোকে চুদতে… ভিষণ সুখ পাছি… নে নে গুদে আমার ঠাপ গুলো নে… আআহ আহ ঊওহ উফফফফ ইসসসসসস।
চোদ চোদ ভাই আহহহহ জোরে জোরে চুদে তোর মাল ঢেলে দে সোনা আহহহ তোর গরম মাল জরায়ু মুখে পরবে ইসসসসসসসস থামিস না ভাই চোদ চোদ… চুদতে থাক আমায়… উফফফ উফফফ উফফফ আআআহ।
এদিকে সৃজন নিজের তলপেটে অন্য রকম অনুভুতি টের পেয়েই বুঝলো এবার মাল বেড়বে। ও সমস্ত মনোযোগ কেন্দ্রিভুত করে মাল খসানোর সুখ উপভোগে মন দিলো… জোরে জোরে কয়েকটা ঠাপ দিতেই টের পেলো ওর বাড়ার বীর্য নালী বেয়ে গরম লাভার মতো মাল দ্রুত বেগে উঠে আসছে । বাড়াটা বোনের জরায়ু মুখে ঠেসে ধরলো জোরে।
ঝলকে ঝলকে গরম ফ্যাদা উগ্রে দিলো ভিতরে. সেই তপ্ত বীর্যের ছোঁয়া পেয়েই সৃষ্টির জরায়ু থেকে সুখের কম্পন ছড়িয়ে পড়লো সারা শরীরে। আআআহ আআআহ আআআআহ… উফফফফফ সৃজন ভাই ইসসস. আবার খসছে রে আমার…. চেপে ধর আমাকে তোর বুকে… চেপে ধর… মাঅ গো…. কী সুখ…. আআআক্কক্ক্ক্ক ঊওগগগগ্গম্ম্ম্ং উহক্ক্ক……… বলতে বলতে গুদের জল খসিয়ে দিলো সৃষ্টিও।
অনেকখন এভাবে এক অপরের উপর শুয়ে থাকার পরে উঠলো সৃষ্টি। নিজের কাপড় চোপড় পরে ভাই এর লুঙ্গিটাও পারিয়ে দিলো নিজের হাতে। ভাইকে বুকের মধ্যে জড়িয়ে ধরে মাথায় হাত বুলিয়ে দিতে দিতে ফিসফিস করে গল্প করতে থাকলো ভাই এর সাথে।
হঠাৎ করে ঘুমটা ভেঙে গেল রোদ্দুরের। বলতে পারবে না যে ঠিক কি কারণে ঘুমটা ভাঙলো! রাত কতো হবে এখন? বালিশের নীচে থেকে মোবাইলটা টেনে এনে পাওয়ার বাটনে চাপ দিতে গিয়েও কি ভেবে আলো জ্বাললো না।
বাবা মা ফিসফিস করে কথা বলছে –
– আজ প্রায় বিশ বছর হয়ে গেলোরে আমরা এখানে স্বামী স্ত্রী হিসেবে আছি।
কি বলছে বাবা মা!! স্বামী স্ত্রী হিসেবে আছি মানে!!! তার মানে??? বাবা মা আসলে স্বামী স্ত্রী না!! আমি তার মানে.. না না এ হতে পারেনা!!!
– আমার কাছে কিন্তু তোকে স্ত্রীর চেয়ে আপু হিসেবেই ভালো লাগে। আমার সোনা আপু।
– হ্যা ভাই তোকেও ভাই বলতেই আমার ভালো লাগেরে।
পুরো পৃথিবী যেন দুলে উঠলো রোদ্দুর এর। এ কি বলছে ওর বাবা মা? ভাই বোন মানে???? না না আর কিছু ভাবতে পারছে না ও!! বার বার মনে হতে থাকে ঘুমটা বোধহয় না ভাঙলেই ভালো হতো!! পুরো পৃথিবী এখন অন্ধকার হয়ে আসছে ওর সামনে।
সারা রাত আর দুচোখ এর পাতা এক হয়না রোদ্দুর এর। কি করবে ঠিক ভেবে পায়না ও। এদিকে ঘুমের অভাবে দুই চোখ রক্তজবার মতো লাল টকটকে হয়ে আছে। ছেলের দিকে চোখ পরতেই আৎকে ওঠে সৃষ্টি।
– ইসস কি হয়েছে বাবা? চোখ এমন লাল কেন? জ্বর টর বাধালি নাকি আবার?
– না কিছু হয়নি।
মায়ের চোখের দিকে আজ তাকাতে পারছে না রোদ্দুর।
– ইসসস বললেই হলো?
দৌড়ে এসে ছেলের কপালে হাত রাখে সৃষ্টি।
– আহহ বললাম তো হয়নি কিছু।
মায়ের হাত সরিয়ে দিয়ে উঠে পরে রোদ্দুর।
– কি হলো এমন করছিস কেন?
– কই কেমন আবার করলাম?? বলতে বলতে বাইরে কলতলার দিকে এগিয়ে যায় রোদ্দুর। হাতমুখ ধুয়ে এসে আলনা থেকে শার্ট আর প্যান্ট টা টেনে নেয়।
– কিরে এতো সকালে কই যাবি?
– কাজ আছে।
– খেয়ে তো যাবি??
– না।
– কেন?
– এমনি খেতে ইচ্ছে করছে না।
শার্ট গায়ে দিয়ে বোতাম গুলো লাগাতে লাগাতে বেরিয়ে যায় রোদ্দুর। পেছন থেকে ছেলের দিকে তাকিয়ে থাকে সৃষ্টি। ভাবে হলো কি আজ ছেলেটার? ওর আচরন কেমন যেন অস্বাভাবিক লাগছে!!
সৃজন তখনও ওঠেনি ঘুম থেকে।
রাস্তায় বেরিয়ে এসে উদ্ভ্রান্তের ন্যায় হাটতে থাকে রোদ্দুর। সামান্য এক দিনের ব্যাবধানেই যেন পুরো পৃথিবী পালটে গেছে ওর কাছে।
ও একটা জারজ সন্তান!! শুধু তাই না, সমাজের চোখে ঘৃন্য এক অজাচারের ফসল ও। ওর বাবা সম্পর্কে আপন ভাইবোন!! ভাবতে কেমন নিজের ওপরেই ঘেন্যা চলে আসে ওর। রাস্তায় হাটতে হাটতেই চোখে পরে ওদের ভার্সিটির বাসটা। কাছে আসতেই তাতে লাফিয়ে চড়ে রোদ্দুর। যিন্ত্রচালিতের মতো গিয়ে বসে পরে একটা সিটে।
সিটের গায়ে মাথা এলিয়ে দিয়ে চিন্তা করতে থাকে নিজের সদ্য জানা পরিচয় সম্মন্ধে। বাস ক্যাম্পাসে ঢুকতেই নেমে পরে রোদ্দুর। নাহহ আজ আর ক্লাসে যাবে না ও। ক্যাম্পাস থেকে বেরিয়ে সামান্য হেটে এসে ঢেকে সোহোরাওয়ার্দী উদ্যানে। বেশ কিছুদিন দেখেছে এর চিপায় চাপায় চারুকলা ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা এক সাথে আসর জমায়। গাজা, ইয়াবা, মদ সব চলে সেই আসরে। চারুকলায় ওর বন্ধু আছে।
কিন্তু ওদের এই আড্ডায় কখনো যোগ দেয়নি রোদ্দুর। কিন্তু আজ ওদের খুব দরকার ওর৷ ও যে কঠিন বাস্তব এর সম্মুখে দাড়িয়ে তা ভুলতে ওগুলো খুব দরকার ওর। ভেতরে ঢুকে খুব একটা খোঁজাখুঁজি করতে হয়ন, পেয়ে যায় ওদের। বসে পরে সেই আসরে। আজ মাতাল হবে রোদ্দুর। মদের বোতলে চুমুক দিয়ে ভুলে থাকবে সবকিছু।
এদিকে মেঘ এসে দেখে রোদ্দুর তখনো ক্যাম্পাসে আসেনি। অপরাজেয় বাংলার সামনে দাড়িয়ে অপেক্ষা করতে থাকে ও রোদ্দুরের। মেঘ যখন রোদ্দুর এর অপেক্ষায়, রোদ্দুর তখন এক হাতে গাজার স্টিক আর এক হাতে মদের বোতল নিয়ে বসে আছে। আস্তে আস্তে দৃষ্টি ঘোলাটে হয়ে আসছে ওর। মেঘ বারবার তাকাচ্ছে ওর হাতঘড়িটার দিকে। কি ব্যাপার! আসছে না কেন এখনো? কাল রাতেই তো কথা হলো তখন তো বলল আসবে। আর যদি না আসতো তাহলে তো ফোন করে জানাতো।
এদিকে ক্লাস এর সময় ও হয়ে এসেছে। মেঘ আস্তে আস্তে এগোতে থাকে ক্লাসরুম এর দিকে। প্রথম পিরিয়ড শেষ হতেই দু এক জনকে মেঘ জিজ্ঞেস করে রোদ্দুর এর কথা। একজন বললো হ্যা দেখেছি তো, আমরা এক ই বাসে ক্যাম্পাসে এসেছি। কেমন যেন অন্যমনস্ক লাগছিলো ওকে। বাস থেকে নেমেই কোথাও যেন গেল, আমি এই যে ডাকলাম পেছন থেকে, শুনলোই না!!!
চিন্তায় পড়ে যায় মেঘ। কোথায় যেতে পারে ও????
ব্যাগ থেকে ফোনটা বের করে ফোন দেয় রোদ্দুরকে। কয়েকবার রিং বাজতেই রাত রিসিভ করে রোদ্দুর।
– হ্যালো কোথাও তুমি?
– হ্যালো কে? ওপাশ থেকে জড়ানো গলায় উত্তর আসে।
– কে মানে??
– কে মানে কে? হু আর ইউ? আরো জড়িয়ে আসে রোদ্দুর এর কন্ঠ।
– হয়েছে কি তোমার? তুমি ঠিক আছো? তোমার ভয়েস এমন লাগিছে কেন? আমি মেঘ।
– মেঘ!! ওয়াও তা সাদা মেঘ নাকি কালো মেঘ? সাদা মেঘে কিন্তু বৃষ্টি হয়না!! কালো মেঘে হয় হাঃ হাঃ হাঃ
– কিসব আবোল তাবোল বকছ? কোথায় তুমি?
– স্বর্গে। তুমি মেঘ হও বা আকাশ আমি তারো ওপরে।
রেগে গিয়ে ফোনটা কেটে দেয় মেঘ। আরো কয়েকজন কে ওর কথা জিজ্ঞেস করতেই একজন জানায় রোদ্দুরকে সোহরাওয়ার্দীতে ঢুকতে দেখেছে। দ্রুত সোহরাওয়ার্দীর দিকে যায় মেঘ। ভেতরে ঢুকে কিছুক্ষণ খুঁজতেই পেয়ে যায় রোদ্দুরকে। নিজের চোখকে যেন বিশ্বাস করতে পারছে না মেঘ।
– ছিঃ রোদ্দুর তুমি..
– কে? হু.. আরর ইইইউউউ? কে তুমি হুম ম-ম?
রোদ্দুরকে ধরে টেনে তুলে আনে মেঘ।
– এই তুমি কে হুমমম? তুমি কি অপ্সরা? সর্গে তো অপ্সরা থাকে তা কোন অপ্সরী তুমি? মেনকা না রম্ভা??
মেঘ বুঝতে পারে কোনো হুশ নেই এখন রোদ্দুর এর। ব্যাগ থেকে পানির বোতলটা বের করে মুখ খুলে পানির ছিটা দেয় রোদ্দুর এর মুখে।
– উহহম এইবার চিনেছি। তুমি মেনকাও না, রম্ভাও না তুমিতো একটু আগে ফোন করেছিলে, তুমি হলে মেঘ। সাদা মেঘ নও কালো মেঘ সে জন্য এখন বৃষ্টি হয়ে ঝরছো হাঃ হাঃ হাঃ।
রোদ্দুর এর মুখে আরো কিছুক্ষণ পানির ছিটা দিয়ে একটা রিকশা নেয় মেঘ। রিকশা ওয়াকে টিএসসিতে যেতে বলে ও। রিকশায় উঠতেই রোদ্দুর ওর মাথাটা এলিয়ে দেয় মেঘ এর কাধে। একটু যেন কেপে ওঠে মেঘের শরীরটা। অদ্ভুত ভালোলাগা ছড়িয়ে পরে ওর প্রতি শিরা উপশিরায়। মনে মনে এভাবে রোদ্দুরকে চাইলেও কোনোদিন মুখ ফুটে বলতে পারেনি ও, হয়তোবা বলবেও না কখনো। আজকের এই রিকশার স্মৃতিটা অম্লান থেকে যাবে ওর জীবনে। মেঘ তাকিয়ে দেখে দুচোখ বন্ধ রোদ্দুর এর।
ইসসস কি সুন্দর শিশুর মতো কোমল নির্মল মুখটা। একটা জোরে হাফ নিঃশ্বাস ছাড়ে মেঘ। এই সামান্য স্মৃতিটুকুই হয়তোবা থাকবে ওর রোদ্দুর এর সাথে। ও কখনো রোদ্দুরকে বলতে পারবে না ওর মনের কথা। প্রিয়জনকে নিজের অনুভুতি না জানানোর মাঝে যে কি তীব্র ব্যাথা সেটা যে না করেছে সে বুঝবে না। চোখ ফেটে কান্না আসে মেঘের। ও কি করে রোদ্দুর কে ওর মনের কথা বলবে? ও যে……
রিকশা চলে আসে টিএসসিতে। নিজে আগে নেমে হাত ধরে রোদ্দুরকে নামায় মেঘ। রোদ্দুর এখন চুপচাপ হয়ে গেছে। আগের মতো আর ভুলভাল বকছে না। চা এর দোকানটার সামনে রোদ্দুরকে নিয়ে বসে মেঘ। পরপর চার পাঁচ কাপ তেতুল চা গেলার পরে কিছুটা মাতলামো কমে রোদ্দুর এর। কিন্তু ওর মাথাটা প্রচন্ড ধরে আছে। কিছুটা রাগ রাগ চোখে রোদ্দুর এর দিকে তাকায় মেঘ। মেঘের দৃষ্টি দেখেই কেমন ভেতরটা শুকিয়ে আসে ওর। এই মেয়েটাকে রাগতে দেখলে ও মায়ের পরেই সবচেয়ে বেশি ভয় পায়।
– ওখানে কেন গিয়েছিলে তুমি?
কোনো উত্তর না দিয়ে মাথা নিচু করে বসে থাকে রোদ্দুর।
– কি হলো বলো।
দ্বিধা ঝেড়ে চোখ তুলে তাকায় রোদ্দুর। ওর রক্তজবার মতো লাল চোখ দুটো দেখে ভয় পেয়ে যায় মেঘ।
– শুনতে চাও না? শুনতে চাও তুমি?? হাঃ হাঃ শুনলে ঘেন্নায় আমার সাথে বসতে চাইবে না তুমি। এই যে আমার পাশে বসে আছো না তুমি তাতেও লজ্জা পাবে যে কেন বসে ছিলে।
– কি এমন কথা যে আমি ঘেন্না করব?
– হাঃ হাঃ তুমি জানো আমি আমি একটা জারজ সন্তান! আই এম এ ব্লাডি বাস্টার্ড!! শুধু তাই না, আমি এক ঘৃণ্য অজাচার এর ফসল আমি মেঘ।
– রোদ্দুর!!
– হ্যা মেঘ। আমার বাবা মার সম্পর্ক কি জানো? তারা দুজন আপন ভাই বোন। হাঃ হাঃ ঘেন্না হচ্ছে না? ভাবছ ছিঃ এই ছেলেটা আমার বন্ধু ছিলো!! তোমাকে দোষ দেইনা মেঘ! ঘেন্না করাই স্বাভাবিক।
– রোদ্দুর!! বলে রোদ্দুর এর কাধে হাত রাখতে যায় মেঘ।
ছিটকে সরে যায় রোদ্দুর দূরে।
– না মেঘ! আমি অপবিত্র। ছুয়ো না আমাকে।
– পাগলের মতো কথা বলবে না রোদ্দুর। উঠে গিয়ে রোদ্দুরকে পাশে এনে বসায় মেঘ। এই বাবা মা কে ভুল বুঝছো কেন?
– ভুল!! তুমি ভুল ভাবছো! আমি নিজ কানে শুনেছি।
– তুমি ভুল শুনেছো বলিনি, বলেছি ভুল ভেবেছো।
– কিভাবে ভুল ভাবলাম?
– রোদ্দুর তুমিতো আমাকে বলেছো যে তোমার মা কতোটা কষ্ট করে সংসার চালান। তোমার বাবার সেবা করেন। তুমিতো বলেছো যে তাদের ভালোবাসা শ্রদ্ধা করবার মতো! সামান্য একটা কথায় কি তা ভুল হয়ে যাবে??
– সামান্য! এটাকে তুমি সামান্য বলছ! এই সমাজে অজাচার কি চোখে দেখা হয় তুমি জানো!!
ঘৃণায় মুখ বাকায় মেঘ।
– সমাজ! কোন সমাজের কথা তুমি বলছো রোদ্দুর? তোমার বাবা মা যখন সব হারিয়ে নিঃশ্ব অবস্থায় বস্তিতে আশ্রয় নিল তখন কি করেছে এই সমাজ? তোমরা যখন কষ্ট কিরে দিন যাপন করেছ কোথায় ছিল সমাজ! হতে পারে তোমার বাবা মা ভাইবোন। তবুও তো তাদের মধ্যে ভালোবাসা আছে।
– মেঘ!!!
– হ্যা রোদ্দুর। তোমার বাবা বা মা কেউতো জোরপূর্বক কিছু করেনি, আস্তে আস্তে একটা ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছে তাদের। তাদের দুর্ভাগ্য যে তারা ভাই বোন! তুমি এ সম্পর্কের আড়ালে গিয়ে দুজন মানুষ হিসেবে ভাবো রোদ্দুর। আমার তো মনে হয়না তারা কোনো অন্যায় করেছে।
অবাক চোখে মেঘের দিকে তাকায় রোদ্দুর।
– হ্যা রোদ্দুর। তাদেরকে এভাবে ভুল বুঝো না প্লিজ। আর হ্যা ওই যে বললে না যে আমি তোমাকে ঘৃণা করবো! আমার তো আরো মনে হয় আমার কথা শুনলে আমাকেই আরো ঘৃণা করবে তুমি।
– মেঘ!!!
– হ্যা রোদ্দুর। তুমি জানো আমি শিওর না যে আমার বাবা আসলে কে। অবাক হচ্ছো তাইনা? ছোট থেকেই দেখেছি উদ্যোম মেলামেশা চলে আমার বাড়িতে। এমন একটা পরিবেশে বড় হয়েছি তুমি ভাবতে পারো রোদ্দুর!! আমার মা বাবা নানা নানি কারো মধ্যে কোনো আড়াল ছিলোনা!!! রোদ্দুর তোমার বাবা মায়ের মধ্যে যে ভালোবাসা ছিলো তার ছিটেফোঁটাও ছিলোনা এদের মধ্যে। কেবল দেহের তাড়নায় পশুর মতো আচরণ করতো এরা। বলতে বলতে ঘৃণায় বেকে ওঠে মেঘের সুন্দর মুখটা।
– থাক মেঘ…
রোদ্দুর কথা শুরু করতেই হাত তুলে থামিয়ে দেয় মেঘ।
– না রোদ্দুর! থামালে হবে না, আজকে সব কিছু শুনতেই হবে তোমাকে। তবে কি জানো ভালো হতে চেয়েছিল আমার মা! কিন্তু পারেনি বাবার জন্য। ওই লোকটা ভালো হতে দেয়নি মাকে। এমনকি আমি বড় হতেই তার লালসার চোখ আমার ওপরেও পরে।
– মেঘ!!!
– হ্যা রোদ্দুর। আমি ক্লাস এইট এ উঠতেই বাবা নানা ছলে গায়ে হাত দিতো আমার!! তখন না বুঝলেও এখন বুঝি যে মা ওই সময়টাতে আগলে রাখতো আমায়। কিন্তু এতে করে বাবার সব রাগ গিয়ে পরে মায়ের ওপর। সীমাহীন শারীরিক আর মানসিক অত্যাচার এ ভেঙে পরে মা। এক সময় অত্যাচার সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়।
মেঘের দুচোখের কোন চিকচিক করছে জলে। রোদ্দুর আরেকটু ঘনিষ্ঠ হয়ে বসে মেঘের। নিজেকে সামলে নিয়ে আবারো বলতে শুরু করে মেঘ ।
– মায়ের মৃত্যতে বদলে গেলো আমার নানা আর নানী। কিছুদিন এর মধ্যে আমার নানীও মারা যায়। আর নানা আশ্রয় খুঁজে নেয় কোনার একটা ঘরে। সারাক্ষণ ওই ঘরটাতেই সেচ্ছাবন্দী থাকেন তিনি। কথা বলেনা কারো সাথে। একদম একা হয়ে গেলাম আমি।
নিজের অজান্তেই একটা হাত বারিয়ে মেঘকে নিজের দিকে টেনে নেয় রোদ্দুর। আকাশ টাও তখন ছেয়ে গেছে কালো রঙের মেঘে। বৃষ্টি নামবে যে কোনো সময়।
– ওই বয়সে একা আমি কি আর করতে পারতাম বলো?? ক্লাস নাইনে পড়া অবস্থায় প্রথম ধর্ষণ এর স্বীকার হই আমি রোদ্দুর তাও নিজের বাবার কাছে!!! কি রোদ্দুর এবারে ঘৃনা হচ্ছে আমার ওপর তাইনা??
তখন জলের ধারা গরিয়ে নামছে মেঘের দুগাল বেয়ে। হাত বারিয়ে সেই জল মুছে দিলো রোদ্দুর।
– না মেঘ আরো আপন মনে হচ্ছে।
– রোদ্দুর!!
– হ্যা মেঘ।
– জানো আমি তোমাকে ভালোবাসি? অনেক দিন হলো ভালোবাসি। কিন্তু বলতে পারিনি কারন আমি এক ধর্ষিত মেয়ে!!!
– না মেঘ আমার কাছে তুমি পবিত্র। বাগানে ফুটে থাকা গোলাপ এর মতোই পবিত্র তুমি।
রোদ্দুর এর কথায় কান্নার ঢল নামে মেঘের দুচোখে। পাশ থেকে রোদ্দুর কে জড়িয়ে ধরে কেঁদে ওঠে হাওমাও করে। বাধা দেয়না রোদ্দুর। কাদুক মেয়েটা। কাঁদলে মন অনেক হালকা হয়। কান্নার দমকে কেঁপে কেঁপে উঠছে মেঘের শরীর। রোদ্দুর হাত বুলিয়ে দিচ্ছে মেঘের পিঠে। এমন সময় কেঁদে ওঠে আকাশের মেঘ ও। ঝুম বৃষ্টি নেমে ভিজিয়ে দেয় দুজনকে। অনেক দিন হলো যেন কাঁদতেও ভুলে গেছে মেঘ। আজ কাঁদছে মন ভরে।
ফোঁপাতে ফোঁপাতে বলে
– জানো রোদ্দুর অনেক বার ভেবেছি আত্মহত্যার কথা। কিন্তু পারিনি। ভেবেছি কি হবে এই জীবন দিয়ে? আমার মা ও তো ওই পথ বেছে নিয়েছিলো, সমাধান তো হয়নি। সেদিন ই প্রতিজ্ঞা করেছি আমার না, বরং ওই লোকের কোনো অধিকার নেই পৃথিবীতে বেঁচে থাকার। একদিন না একদিন আমার হাতে মরবে আমার বাবা নামের ওই জঘন্য পশুটা।
একটানা ঝরে চলেছে বৃষ্টি। সেই বৃষ্টিতে এক সাথে ভিজছে রোদ্দুর আর মেঘ। এই বৃষ্টি যেন ধুয়ে মুছে দিচ্ছে ওদের দুজনের মধ্যকার সমস্ত দূরত্ব।
রোদ্দুর যখন বাড়ি ফেরে তখন সন্ধ্যা গড়িয়ে গেছে। ভেজা কাপড়ে ছেলেকে ফিরতে দেখেই রেগে ওঠে সৃষ্টি।
– ইসস এত্তো বড় হয়েছিস আজো কান্ডজ্ঞান হলোনা!! একটা অসুখ না বাধালেই হয়না?
রোদ্দুর এর গম্ভীর মুখ দেখে আর কিছু বলে না।
– আচ্ছা হয়েছেটা কি তোর বলতো? সকালে ওইভাবে বেরিয়ে গেলি, এখন বাড়ি ফিরে মুখ হাড়ি করে আছিস যে??
ততক্ষণে বিছানায় আধা শোয়া থেকে উঠে বসেছে সৃজন।
– আসলে তোমাদের সাথে আমার কিছু কথা আছে।
– হ্যা যা বলার বলিস। এখন আগে কাপড় ছাড়। ঠান্ডা লেগে যাবে তাছাড়া।
– না পরে আগে শোনো।
– বল কি বলবি।
মাথা নিচু করে নেয় রোদ্দুর। আসলে আসলে আমি কালকে ঘুম ভেঙে তোমাদের সব কথা শুনে ফেলেছি।
আৎকে ওঠে সৃষ্টি সৃজন দুজনেই। কাঁপা কাঁপা গলায় সৃষ্টি জিজ্ঞেস করে কি শুনেছিস?
– আসলে আমি তোমাদের মধ্যকার আসল সম্পর্কটা জেনে গেছি।
রোদ্দুর এর কথায় পিনপতন নীরবতা নেমে আসে ঘরের ভেতরে। সৃষ্টির মনে কেবল মনে হতে থাকে ধরনী তুমি দ্বিধা হও, আমি ভেতরে যাই। কিংকর্তব্যবিমূঢ় হয়ে পরে সৃজন ও। আস্তে আস্তে নিজেকে সামলে নেয় সৃষ্টি। এই ভয়টাই ওর ছিলো। ও জানতো একদিন না একদিন ছেলের মুখোমুখি হতেই হবে। মাথা তোলে সৃষ্টি। দেখে রোদ্দুর মাথা নিচু করে আছে।
– রোদ্দুর!
মায়ের কন্ঠে চমকে উঠে রোদ্দুর। সৃষ্টির কন্ঠস্বর আজ অদ্ভুত রকমের স্থির একট ভাব।
– আমি জানতাম এই দিন আসবে। তোর মুখোমুখি দাড়াতে হবে আমাকে। হ্যা তুই যা জেনেছিস সত্যি। এখন বড় হয়েছিস তুই। তোর কাছে কাছে লুকানোর কিছু নেই। তুই চাইলে যা কিছু ভাবতে পারিস তবে আমি অনুতপ্ত নই মোটেই। আমি সারাটা জীবন তোর বাবাকেই ভালোবেসেছি, আর বেসেও যাব। এখন তোর যদি মনে হয় যে আমরা ভুল করেছি চাইলে তুই চলে যেতে পারিস। এখন বড় হয়েছিস। আলাদা থাকতে আশা করি কোনো কষ্ট হবেনা তোর।
– মা!!!!
– হ্যা রোদ্দুর। জানি তোর পক্ষে মেনে নেওয়া কঠিন, তবে এটাই সত্য ছোট থেকেই আমরা একে অপরকে ভীষণ ভালোবাসি। একটা অদ্ভুত বন্ডিং ছিলো আমাদের। শুনতে হয়তো আমাদের সম্পর্ক সমাজের চোখে নিষিদ্ধ, পাপ, কিন্তু রোদ্দুর আমি জোর গলায় বলতে পারি, যে অনেক সুখি বিবাহিত সম্পর্কের থেকেও আমরা দুজনে অনেক, অনেক বেশি সুখি।
মায়ের কথায় চোখ ভিজে ওঠে রোদ্দুর এর।
– আমি জানি মা। আমার কোনো অভিযোগ নেই তোমাদের প্রতি। আমি গর্ব অনুভব করি তোমাদের ভালোবাসার বন্ডিং দেখে।
রোদ্দুর এর কথায় পরিবেশ টা অনেক হালকা হয়ে আসে। আনন্দ অশ্রু গড়াতে থাকে তিন জনের চোখ থেকেই।
রোদ্দুর ওর বাবা মার কাছে আবারও সব কিছু শুনতে চায় কারা তাদের আজকের এই অবস্থার জন্য দায়ী। রবিউল এর ব্যাপারে সব শোনার পরে চোয়াল শক্ত হয়ে ওঠে রোদ্দুর এর। বাবা মাকে বলে আচ্ছা আমার একটা সন্দেহ হচ্ছে। তোমাদের বাড়িটা কোথায় ছিল বলোতো??
ঠিকানা শুনে লাফিয়ে ওঠে রোদ্দুর! আচ্ছা তোমাদের বাড়ির সামনে অনেকটা জুড়ে সবুজ ঘাস, মাঝ দিয়ে নুড়ি বেছানো রাস্তা তাইনা? রাস্তার একধারে শ্বেত পাথর এর গোল টেবিল আরেক পাশে ফোয়ারা।
ছেলের মুখে নিখুঁত বর্ননা শুনে আশ্চর্য হয়ে যায় সৃজন আর সৃষ্টি। এক সাথে দুজনেই বলে তুই তুই কিভাবে জানলি??
– আমার নিয়তিই আমাকে চিনিয়েছে। তোমারা দুজনেই শুনে রাখো ওই রবিউল নামক শয়তান এর পাপের ঘড়া পূর্ণ হয়েছে, আর ওকে বধ করবার জন্য গোকুলে আমিই বেড়ে উঠেছি। আমার হাতেই বিনাশ হবে ওর পাপ এর।
ছেলের কথায় ভয় পেয়ে যায় ওরা। সৃষ্টি দৌড়ে গিয়ে জড়িয়ে ধরে রোদ্দুরকে। না না বাবা ওর অনেক ক্ষমতা। আমি চাই না ওসব শায় সম্পত্তি। তুই ভালো থাক বাবা।

এদিকে রবিউল হাসান জেনে গেছে যে মেঘ বস্তির একটা ছেলের সাথে ইদানীং খুব মেলামেশা করছে। খোঁজ নিয়ে জেনেছে কাওরান বাজার এর কাছে একটা বস্তিতে থাকে ছেলেটা। ছেলেটার চোখ ওর খুব পরিচিত!! আর ছেলেটা বলেছে ও নাকি ওর মায়ের চোখ পেয়েছে!! বস্তিতে লোক পাঠিয়েছে ও ছেলেটার মা বাবার খোঁজ করতে। সৃষ্টি যখন স্কুলে যাচ্ছিলো ও জানলোও না যে ওর অজান্তেই কেউ একজন স্মার্টফোনে ওর ছবি তুললো!!
ছবিটা যখন রবিউল এর হোয়াটসঅ্যাপ এ মেসেজ করা হলো রবিউল তখন সোফায় গা এলিয়ে দিয়ে আয়েশ করে বেনসনে টান দিচ্ছে। হোয়াটসঅ্যাপে মেসেজ আসার টুং শব্দ হতেই মেসেজ টা ওপেন করে ও। মেসেজ ওপেন করতেই বসা থেকে লাফিয়ে দাড়িয়ে যায় ও। সিগারেট এর ধোঁয়া ফুসফুসে আঁটকে খুকখুক করে কেশে ওঠে। দু চোখ বড় বড় করে তাকায় ফোনের স্ক্রিনের দিকে!! সৃষ্টি!!! এত্তো বছর বাদে ও খুঁজে পেয়েছে!! সার্থক হয়েছে ও।
হোয়াটসঅ্যাপে কিছু নির্দেশনা দিয়ে সিগারেটে ঘন ঘন টান দিতে দিতে ঘরময় পায়চারী শুরু করে রবিউল। উত্তেজনায় দুচোখ চকচক করছে। বিন্দু বিন্দু ঘাম জমছে কপালে। কপালের ঘাম মুছে আসন্ন উত্তেজনায় ছটফট শুরু করলো রবিউল। আর অল্পকিছুক্ষণ তারপরেই সৃষ্টিকে ভোগ করবে। পায়চারী করতে করতে দৃশ্যটা কল্পনা করে শিহরিত হয়ে ওঠে ও বারবার।
সৃষ্টি তখন সবে স্কুলে ঢুকেছে। অফিস-রুমে বসে হাজিরা খাতাটাতে সই করতেই হন্তদন্ত হয়ে ছুটে এলো এক লোক।
– আপনাদের মধ্যে সৃষ্টি কে??
দাড়িয়ে যায় সৃষ্টি।
– আমি, আমি সৃষ্টি কেন কি হয়েছে?
– আপনি রোদ্দুর এর মা তো??
– হ্যা।
– এক্ষুনি একবার আমার সাথে চলুন। রোদ্দুর এক্সিডেন্ট করেছে,অবস্থা সিরিয়াস।
মুহুর্তে যেন দু চোখে আধার ঘনিয়ে আসে সৃষ্টির। তাড়াতাড়ি করে উঠে বেড়িয়ে আসে লোকটার সাথে। তার পরেই মনে পরে সৃজন এর কথা।
– ওর বাবাকে একবার জানাতে হতো।
– সমস্যা নেই, আমার সাথে গাড়ি আছে, আপনি বরং উনাকেও সাথে নিন।
সৃষ্টি এক ছুটে বাড়ি গিয়ে সৃজনকে জানাতেই ওউ হন্তদন্ত হয়ে বেরিয়ে আসে সৃষ্টির সাথে। ছেলের কথা শুনতেই দুজনেই বেরিয়ে আসে অপরিচিত লোকটার সাথে। হাসপাতালে যাবার নাম করে ওদের দুজনকেই তুলে নেয় গাড়িতে। ছেলের চিন্তায় এতোটাই বিভোর ওরা, যে আশপাশে একটা বারো তাকায় না। গাড়িটা থামতেই দ্রুত নেমে আসে বাইরে। একি!!! কোথায় হাসপাতাল!! বিশ বছরেও বদল হয়নি একটুও! ওরা কিছু বুঝে ওঠার আগেই ওদের নিয়ে আ লোকটা রিভলবার বের করে কাভার করে ওদের দুজনকে।
– কোনোরকম কোনো চালাকির চেষ্টা করবেন না। সোজা ভেতরে ঢুকুন।
রাগে চেচিয়ে ওঠে সৃষ্টি। হচ্ছেটা কি!!! আমার ছেলে কোথায়!!
– কথা কম। বাঁচাতে চাইলে যা বলছি করুন। বলেই সৃজন এর পিঠে রিভলবার দিয়ে একটা খোঁচা মারে লোকটা। পরতে পরতেও কোনরকম ভাবে ক্র্যাচ দিয়ে পতন ঠেকায় সৃজন। সৃজন এর একটা হাত ধরে সৃষ্টি। অসহায় এর মতো দুজন মিলে এগিয়ে যায় বাড়ির গেটের দিকে। ভেতরে ঢুকতেই চোখ পরে রবিউল এর ওপর।
– ওওয়েলকাম ওয়েলকাম। অবশেষে বিশ বছর এর আক্ষেপ ফুরোলো আমার।।
রবিউলকে দেখেই রাগে দাতে দাত পিষে কুত্তার বাচ্চা বলে গালি দেয় সৃজন।
– চোপ। আওয়াজ নীচে। আমি জোরে কথা একদম পছন্দ করিনা।
ততক্ষণে রিভলবারটা হাতবদল হয়ে চলে এসেছে রবিউল হাসান এর হাতে। লোকটা দরজা ভিড়িয়ে দিয়ে বেরিয়ে গেছে বাইরে। এদিকে আজ ভার্সিটি যায়নি মেঘ। নিচে চিল্লাচিল্লি শুনে ও রুম থেকে বেরিয়ে এসে দাঁড়ায় সিড়ির কাছে। নীচে ড্রইংরুমে চোখ পরতেই আৎকে ওঠে। রোদ্দুর এর বাবা মা!!!!! রোদ্দুর এর ফোনে অনেকবার ছবি দেখেছে ও। উনারা কেন এখানে??? আর বাবাই কেনবা পিস্তল তাক করে আছে উনাদের দিকে??? কোনো কিছু না বুঝতে পেরে তারাতাড়ি ফোন দেয় রোদ্দুরকে।
– হ্যালো রোদ্দুর!!!
– মেঘ!! কি হয়েছে? এমন লাগছে কেন ভয়েস??
– রোদ্দুর আমি কিছু বুঝে উঠতে পারছি না!! বাবা এখানে তোমার বাবা মাকে ধরে এনেছে।
– শিট.. ড্যাম ইট আমি আসছি এখনি।
– আমিতো কিছুই বুঝতে পারছি না।
– পরে সব বুঝিয়ে বলব।শুধু জেনে রাখ আমার বাবা মায়ের এ অবস্থার জন্য তোমার বাবাই দায়ী। তোমাদের ওই বাড়ি আসলে আমার বাবা মায়ের। রাখছি এখন। আমি আসছি এখুনি।
ফোন রেখেই দ্রুত পৌঁছে যায় রোদ্দুর। দাড়োয়ান চেনা রোদ্দুরের। মেঘের সাথে কয়েকবার দেখেছে তাই বাধা দেয়না। দ্রুত দরজা ঠেলে রুমে ঢুকে পরে রোদ্দুর। রোদ্দুর ঢুকতেই রবিউল সৃজন সৃষ্টিকে বাদ দিয়ে অস্ত্র তাক করে রোদ্দুর এর দিকে। ততোক্ষণে মেঘ ও নেমে এসেছে নীচতলায়। উদ্ভ্রান্তের মতো চারদিকে তাকায় রবিউল।
হাতের অস্ত্র সামনে দিকে বাড়িয়ে ধরে আরেক হাত বারিয়ে হ্যাচকা টানে সৃষ্টিকে টেনে নেয় কাছে। সৃজন উঠে দাঁড়াতে নিলে অস্ত্র দেখিয়ে ধমক দিয়ে বসিয়ে দেয় রবিউল। এক হাতে জড়িয়ে নেয় সৃষ্টিকে। সৃষ্টি ছাড়া পাবার জন্য মোচড়া মুচড়ি শুরু করতেই ক্ষেপে ওঠে রবিউল। মাগি আইজ পাইছি তোরে। শালি সেদিন পালাইছিলি আমার হাত থেকে আজ দেখি বলেই টেনে বুকের আঁচলটা ফেলে দেয় টেনে। শাড়ির আঁচল ফেলে দিতেই লাল ব্লাউজ এ ঢাকা সৃষ্টির বড় বড় দুধ দুটো যেন উপচে বেরিয়ে আসতে চায়।
সেদিকে তাকিয়ে হুপ্স শব্দ করে জিভ দিয়ে একবার লালা টানে রবিউল। দু হাত মুঠ পাকিয়ে ধরে সৃজন। এরপরে রবিউল এর আরেক টানে ব্লাউজ এর তিনটার মধ্যে দুইটা বোতাম ছিড়ে যায়। বোতাম ছেড়া ব্লাউজ ঠেলে বেরিয়ে আসতে চায় যেন দুধ দুটো। ছেড়া ব্লাউজ এর ফাঁক দিয়ে বড় বড় দুধের বোটার চারপাশের গোল খয়েরী অংশটুকুর ও অনেক খানি দেখা যায়। সে অবস্থাতেই সামনে দিকে অস্ত্র বারিয়ে ধরে পেছাতে থাকে রবিউল। পেছাতে পেছাতে হঠাৎ যেন কোনো কিছুর সাথে হোচট খেয়েছে এমন ভাবে থমকে যায় রবিউল।
হাতের মুঠোটা শিথিল হতেই মুচড়ে ছুটে এস কোনো রকমে আচলে বুকটা ঢেকে দৌড়ে এসে সৃজন এর বুকে ঝাপিয়ে পড়ে ফুপিয়ে কেঁদে ওঠে সৃষ্টি। এদিকে সবাই তাকিয়ে দেখে রবিউল এর মুঠে আলগা হয়ে ঠক করে মেঝের ওপরে পরল রিভলবার টা। সবার সামনে পা দুটো ভাজ হয়ে আসছে রবিউল এর। কিছুক্ষণ এর মধ্যেই সবার সামনে মুখ থুবড়ে মেঝের উপর পরে যায় রবিউল। সবাই দেখতে পায় রক্তান্ত একটা বটি হাতে দাড়িয়ে আছে মারুফ মেম্বার।
রবিউল পরে যেতেই মারুফ মেম্বার ধারালো বটিটা দিয়ে উপর্যুপরি কোপাতে থাকে দেহটা। মাংসের মধ্যে কোপ পরার থ্যাপ থ্যাপ আওয়াজ ওঠে তার সাথে সাথে উষ্ণ রক্ত ছিটকে এসে ভরে যায় মারুফ মেম্বার এর মুখ। উপর্যুপরি অনেক্ক্ষণ কুপিয়ে উঠে দাঁড়ায় মারুফ মেম্বার। শীতল কণ্ঠে বলে যাইক জীবনে একটা হইলেও ভালা কাম করলাম। তারপরেই কেঁদে ওঠে হুহু করে। কুত্তার বাচ্চা আমার সংসারডা তছনছ কইরা দিছে।
এই কুত্তার বাচ্চার কথায় আমার ফেরেশতার মতোন ভাই এর লগে বেঈমানী করছি আমি!! আমার মাইয়াডার জীবনডা নষ্ট কইরা দিছে!! সৃজন সৃষ্টির দিকে তাকিয়ে বলে তরা হইলি আমার রক্ত! মাফ চাওনের মুখ নাই আমার আর তগো কাছে। আল্লাহর কাছে কইস আল্লাহ যেন তর এই পাপী চাচার উপযুক্ত শাস্তি দেয়।।।

পরদিন দেশের সমস্ত পত্র পত্রিকার প্রথম পাতার হেডলাইন হয়

“” পারিবারিক দন্দের জেরে খুন বিশিষ্ট শিল্পপতি রবিউল হাসান। শশুরের দায় স্বীকার। শশুর গ্রেফতার। “”

পরবর্তী তিন মাসে বস্তি ছেড়ে নিজেদের বাড়িতে এসে ওঠে সৃজন আর সৃষ্টি। পারিবারিক ভাবে বিয়ে হয় মেঘ আর রোদ্দুর এর।
এদিকে কোর্টে রবিউল হত্যা সহ ভাই ভাবিকে হত্যা ও সম্পত্তি আত্মসাৎ এর কথা স্বীকার করে নেয়ায় বিজ্ঞ আদালত ফাসির রায় দেয় মারুফ মেম্বার এর। সৃজন সৃষ্টি ছেলে আর ছেলের বৌকে হানিমুনে যেতে বললে ওরা ওদেরকেও সাথে যেতে বলে। শেষমেশ চারজন মিলেই ওরা যায় আবারো সেই লাউয়াছড়াতে। ওঠে সেই নিসর্গ কটেজেই। সৃজন এর মনে হয় সব কিছু আগের মতোই আছে।
সেই এক রকম কটেজ গুলো, জানালায় দাড়ালে দেখা যায় ঢেউ খেলানো চা বাগান, চা বাগান এর মাঝে লাগানো ছায়াবৃক্ষগুলোতে দোল খাচ্ছে চেনা অচেনা নানা জাতের পাখি। সব কিছু সেই আগের মতোই আছে, কেবল ওদের জীবন থেকে হারিয়ে গেছে মূল্যবান বিশটা বছর!!!!

আজ রাতে ছাদের ওপরে বারবিকিউ করবে ওরা। আগের বারে যেখানে পিকনিক পার্টি বসেছিল সেখানেই বারিবিকিউ এর আগুন জ্বালে ওরা। অনেকদিন পরে গিটার হাতে নিয়েছে সৃজন। রাত বারছে, হাজার বছরের পুরোনো রাত সেই রাতের গভিরতার সাথে সাথে ঝঙ্কার তুলে সৃজন এর গিটার। আজ বাবা মাকে খুব মনে পরছে ওর। সৃজন গায়….

” ছেলে আমার বড় হবে, মাকে বলতো সে কথা,
হবে মানুষের মতো মানুষ এক,
লিখা ইতিহাসের পাতায়,
নিজ হাতে খেতে পারতামনা বাবা বলতো,
ও খোকা, যখন আমি থাকবোনা,
কি করবিরে বোকা
এ যে রক্তের সাথে রক্তের দাম, সার্থের অনেক উর্ধ্বে,
হঠাৎ অজানা ঝরে তোমায় হারালাম,
মাথায় আকাশ ভেঙে পরলো,
বাবা কতোদিন কতোদিন দেখিনা তোমায়…….

সৃজন এর গানে বাবাআর কথা মনে পরে সৃষ্টির ও। নিজের অজান্তেই গাল বেয়ে গড়াতে থাকে অশ্রুধারা।
অন্যদিকে মারুফ মেম্বার এর ফাসী কার্যকর করা হবে আজ রাতেই। সে জন্য ভালো করে গোসল করানো হলো তাকে। পুলিশ এসে নিয়ে গিয়ে দাড় করিয়ে দিল ফাসীর মঞ্চে। জল্লাদ এসে জম টুপিটা পরিয়ে গলায় দড়ির ফাস পরিয়ে দিলো। জল্লাদ আস্তে আস্তে গিয়ে দাড়ালো লিভারটার কাছে।
লিভারটা টেনে দিলেই পায়ের নীচের পাটাতন সরে গিয়ে ঝুলে পরবে মারুফ মেম্বার এর দেহ। জল্লাদ লিভার এর হাতলটা ধরে ঠায় তাকিয়ে আছে জেলার এর হাতে ধরা সাদা রুমালটার দিকে। রুমালটা জেলার এর হাত থেকে ঝুপ করে মাটিতে পড়ামাত্র টেনে দিতে হবে লিভারটা।৷

***সমাপ্ত***

More বাংলা চটি গল্প

Leave a Comment