পাহাড়ের গহীনে [৪][সমাপ্ত]

Written by Shimul Dey

(১৫ ঙ)
বড় ফুপু এসেছেন এক মাসের বেশি হয়ে গেছে! ছেলেরা ফোন দিচ্ছে, কেন উনি যাচ্ছেন না! অবশেষে বড় ফুপু বিদায় চাইলেন! বললেন- “শফিক আমারে দিয়া আয় বাপ! আর কত থাকমু! আমার দেরি দেইখ্যা ওরা কেউ আইয়া পড়লে আরো বিপদ!”
বড় ফুপু যাওয়ার আগে আমাদের একসাথে বসিয়ে কথা বললেন। ওনার আর রাগ নাই আমাদের ওপর। মনোয়ারার প্রতি সব দায়িত্ব পালনে বড় ফুপু আমার উপর খুশি! আর মনোয়ারার খুশিমুখ দেখেও তৃপ্ত! তবে আমাকে একটা কথাই বললেন- “দেখ বাপ, যা করছস করছস! এগুলা ভাইবা আর লাভ নাই। এহন আমার বইনটারে আর কষ্ট দিস না! ও তোরে এই বয়সে পোলা দিছে! ওরে কষ্ট দিলে তুই জাহান্নামে যাবি! যে কাজ তরা করছস আর কোনদিন সমাজে মুখ দেখাইতে পারবি না! মনোয়ারা তোর লাইগা সব কুরবানি দিল! ওরে শান্তিতে রাখিস! ওরে সব সুখ দিস বাজান!”
বড় ফুপুকে দিয়ে আসতে হবে। রাতের গাড়িতে রওয়ানা হব। এখন এই রুটে এত গাড়ি কী বলব পেছনের ডাবল সিট সব ফাকাই থাকে! আমি বুকিং দিয়েছি একদম শেষ মুহূর্তে, সামনে ডাবল সিট নাই তাই পেছন থেকেই ডাবল সিট নিতে হল! বাসে উঠে দেখি যাত্রী বলতে গেলে নাই। আর যাও আছে সামনের দিকে একজন করে বসেছে। আমাদের আশেপাশে সামনে- পেছনের সিটে কেউ নাই। রাত দশটায় গাড়ি ছাড়ল।
এবার আসি বড় ফুপুর কথায়। মনোয়ারার মতই ওনার উচ্চতাও প্রায় পাচ ফুট চার বা তিন! আমার সব ফুপুদেরই স্বাস্থ্যই ভালো, চেহারা সুন্দর! বড় ফুপুও বেশ স্বাস্থ্যবতী! মাই জোড়া বিশাল, তবে ঝুলে গেছে! মনোয়ারার চেয়েও দু সাইজ বড় হবে! পাছা এ বয়সে যেমনি হয় ল্যাদল্যাদা! ফুপুও মোটা যেমন তেমন, তবে বাসায় খোলামেলা অবস্হায় থাকেন, গরমে সারাক্ষণ হাসফাস করেন, একবার কোথাও বসলে একা উঠতে তার ভীষণ কষ্ট হয়, টেনে উঠাতে হয়। বাসায় বেশ কয়েকদিন আমি সোফা থেকে টেনে তুলেছি, ফুপু খিক খিক করে হেসে বলেছেন, বুইরা হইয়া গেছিতো, পাছা ভারী হয়ে গেছে। আজও গাড়িতে এ হাতির বাচ্চারে তুলতে বেগ পেতে হয়েছে।
গাড়ি ছাড়ার পর লাইট নিভিয়ে দিল ড্রাইভার! রাতের গাড়িতে সবাই ঘুমায়! আমার অতটা ঘুম আসে না! সুপারভাইজার সব চেক করে ঠিকঠাক করে দেওয়ার পর আর ঝামেলা নেই। তিন ঘন্টা পর কুমিল্লা আসলে বিরতি। ফুপু উসখুস করেন, আগেও দেখেছি। বোধহয় বাসে ঘুম আসে না। বোরকার মুখোশ খুলে নিয়েছেন। অন্ধকারে কিছুক্ষণ পরপর আমাকে এটা সেটা জিজ্ঞেস করছেন, আমিও হু হা করছি। ঘন্টা খানেকের মধ্যেই সব চুপচাপ,যাত্রীরা নাক ডাকতে শুরু করেছে! আমারও হালকা ঘুম ঘুম আসছে। কথা বন্ধ করে সিটে গা এলিয়ে দিয়ে ভালভাবে ঘুমানোর প্রস্তুতি নিলাম। রাত যত বাড়ছে ঠান্ডাও বাড়ছে। তাই একটা চাদর জড়িয়ে নিলাম। চোখ লেগে লেগে আসছে।
রাঙামাটির পাহাড় জঙ্গল পেরোতেই দু’ঘন্টা লেগে যায়, তারপর রাঙুনিয়ার বনানী। তাই বেশ সুনসান, বাজারঘাট নেই, আলোও নেই। আধোঘুমে একসময় মনে হলে আমার ধোনে যেন কারো একটা হাত পরল। সেটা আমার প্যান্ট খোলার চেষ্টা করছে। দীর্ঘদিন ধরে বাড়াটা অভুক্ত, এই হঠাৎ আক্রমণে সেটা শক্ত হয়ে বড় হয়ে গেল। আমি চোখ মেলে দেখি পাশের সিটে বড় ফুপু নাই। চেয়ার ছেড়ে নিচে আমার দুপায়ের সামনে কষ্ট করে বসে আছেন,অন্ধকারে মুখ দেখা যায় না। কী করে ওই জায়গায় এই মোটা পাছা নিয়ে ঢুকলেন! আমি তাজ্জব হয়ে আছি! বড় ফুপু ঠিক করে বোতাম খুজে পাচ্ছেন না। এই বুড়ী মাগী আমার প্যান্ট খোলার চেষ্টা করছে! ভয় পেলাম, জোড়ে কথা বলব তো সবাই জেগে যাব, তাই হাত দিয়ে ওনাকে বাধা দিচ্ছি, আর উনি আমার বাধা উপেক্ষা করে প্যান্টের ওপর দিয়েই বাড়ায় চুমু খেয়ে যাচ্ছেন! কী হচ্ছে বুঝতে পারছিলাম না! আমার ষাট বছর বয়সী ফুপু এত কাম পাগল হয়ে পড়লেন কী করে! যেদিন এসেছিলাম সেদিনতো এমন করে নাই! বাসায় তো দিব্বি সতী সাবিত্রীর মত আচরণ করছে। আমি মুখ নামিয়ে ফুপুর কানে বললাম- “ফুপু, কী করছেন আপনি!” ফুপু খালি আস্তে করে বললেন- “তোর প্যান্টটা খোল বাবা!” ফুপুর কণ্ঠে কাম ঝড়ে পড়ছে! ফুপুকে কখনো খারাপ চোখে দেখিনি, সম্মান করি যথেষ্ট। তাই আমার চেয়ে দ্বিগুণ বয়সী ফুপুর অমন আবদার আমার কানে আদেশের মতে শোনালো। রাত বারোটার কাছাকাছি, এখনো বন জঙ্গল পার হইনি, আর আশেপাশের কয়েক সিটেও মানুষ নাই। সুপারভাইজার, হেলপার সামনে বসে ঝিমায়। সব বুঝেশুনে আমি ফুপুর কথা মতো প্যান্ট খুলে বাড়াটা বের করেছি, ফুপু কথা না বলে টপাক করে সেটা মুখে পুরে দিলেন। আমি ভয় পাচ্ছি, কখন জানি সুপারভাইজার চলে আসে! ধরা পড়ে মান- ইজ্জত যায়। তাই আমি চাদর দিয়ে শরীরে নিচের অংশ ঢেকে দিলাম। কাম জমতে জমতে শরীরের অবস্থা এমন যে নির্ঘাত প্রচুর মাল বেরোবে আজ। এখন ধোনে ফুপুর মুখ আগুপিছু করাতে মনে হচ্ছে স্বর্গে পৌঁছে যাব। আমাকে কিছুই করতে হচ্ছিল না, চাদরের ওপর দিয়ে ফুপুর মাথায় হাত রেখে মুখে মৃদু আরামের আহ্আহ্আহ্ করছি। বুড়ীর চোষণেই বুঝতে পারছি গত কয়েক বছরে মাগী বাড়ার স্বাদ পায়নি, প্রায়ই অধৈর্য হয়ে কামড়ে কামড়ে দিচ্ছে! হাত দিয়ে এমন রগড় দিচ্ছে যে চামড়া উঠে আসবে! বিচি এমনভাবে টিপছে যে আমার দম বন্ধ হয়ে যাবে! ব্যথায় আর উত্তেজনায় আমার গলা দিয়ে গোঙানি আসছে! অনেক কষ্টে আওয়াজ চেপে রেখেছি! এভাবে রগড়ালে মাল এক্ষুনি বের হয়ে যাবে, তাই মুখটা কানের কাছে নিয়ে গিয়ে বললাম- “আস্তে, আস্তে, আমার লাগতাছে তো!” ফুপু একটু বেগ কমালেন না! হিংস্রভাবে কামড়ে কামড়ে বাড়ার ছাল- বাকল এক করে ফেলছেন! যে বিধবা তিন বছরের ক্ষুধা নিয়ে আমার বাড়া ভোগ করে যাচ্ছেন তারে বুঝানো বৃথা! তাই দাতে দাত চেপে সহ্য করে যাচ্ছি! কিছু সময় পরেই তীব্র উত্তেজনায় আমি থরথর করে কাপতে শুরু করেছি, মনে হচ্ছে ছাড়ব! ফুপুর মাথা ঠেসে ধরে গলগল করে এত দিনের জমানো বীর্য ফুপুর মুখে ছেড়ে দিলাম। প্রচণ্ড সুখ পাচ্ছি! বীর্য অনবরত যেন বের হচ্ছেই, কেন যেন মনে হচ্ছে ফুপু সব বীর্য গিলে নিচ্ছেন, আর বাড়া টিপে টিপে বাকি মালটুকুও বের করে চুষে টেনে নিচ্ছেন। ধোনটা আস্তে আস্তে নিস্তেজ হয়ে পড়ছে।
ফুপু এবার উঠে বসলেন। হাত দিয়ে মুখটায় লেগে থাকা কষ মুছলেন, চুলগুলো ঠিক করে নিয়ে চেয়ারে বসলেন। আমি লজ্জায় তার মুখে তাকাতে পারছি না। যে ফুপুকে এত শ্রদ্ধা করি আজ সে আমার সব খেয়ে নিল! আসার দিন যে কিনা আমাকে আর মনোয়ারাকে যাচ্ছে তাই ভাষায় গালিগালাজ করল, আজ নিজেই আমার বাড়া চুষতে বসে গেল! তাও কী যেমন তেমন চোষণ! মেয়েমানুষ এক আজব চিজ! কাম সব সম্পর্ককে তুড়ি মেরে উড়িয়ে দেয়!
ফুপু কথা না বলে চোখ বন্ধ করে আছেন। বারবার হাত তুলে মুখে নিয়ে যাচ্ছেন! বড় বড় শ্বাস ফেলছেন!বুঝলাম আমার আরেকটু দায়িত্ব বাকী রয়ে গেছে! সেটা না করলে বুড়ী ফুপুর প্রতি অন্যায় করা হবে। তাই আমি এবার সাহস করে ফুপুর থাইয়ে হাত দিলাম। হোক না বয়সী গুদ, কিন্তু গুদ তো! থাইয়ে হাত পড়ায় ফুপু বাধা দিলেন না। উনিই বেশ গরম খেয়ে আছেন, এবার বাধা দিবেন কী করে! বোরকার ওপর দিয়ে হাত বুলাচ্ছি মাত্র! এত মোটা উরু, আর ভারী তলপেট যে গুদে হাত যাচ্ছে না! তাই এবার আমি সিট ছেড়ে নিচে বসে গেলাম। ফুপুর পা দুটা ছড়িয়ে, পাছায় টান দিয়ে থাই আরো সামনে আনলাম! ফুপুর বোরকার নিচে মাথা ঢুকিয়ে দিলাম! ফুপুর যোনীদেশ থেকে গরম ভাপ বের হচ্ছে, বাতাস নাই, দম বন্ধ হয়ে যাচ্ছে! ফুপু বুঝতে পারলেন, তাই বোরকা সহ কাপড় গুটিয়ে নিজের সম্পদ বের করে দিলেন! আর আমার চাদর টা দিয়ে ঠিক আমারই মতো করে আমার মাথাসহ ওনার শরীরের নিচের অংশ ঢেকে দিলেন। আমি কাজ শুরু করলাম। মনোয়ারার যোনী চুষতে চুষতে বুঝে গেছি কী করে যোনী চুষে মাগীদের ঠান্ডা করতে হয়। গুদের কোটে হাতের আদর আর চুমু দিয়ে শুরু করলাম। বয়সী মাগীর গুদ, শুকনো খরখরে। এত চাটাচাটির পরেও এক ফোটা রস নাই। আমি আঙুল ফুটোর মুখে গুজে ভেতরে হালকা করে আনা নেয়া করালাম! এত দিনের অভুক্ত গুদ, বড় ফুপুর মুখ দিয়ে এমন সব আওয়াজ বের হচ্ছে যে আমার ভয় হচ্ছে আবার লোকজন না জেগে যায়! অবশ্য চলন্ত গাড়ির আওয়াজ এত বেশি যে ওনার গলার গরগর শব্দ কেউই পাবে না। তাও চাদর সরিয়ে মুখ তুলে উচু হলাম, ফুপুর ঠোটে চুমো খেতে গেলাম। আঙুল ভোদায় পুরে রেখেছি, আমি বয়স্ক মাগীর নিচের ঠোট কামড়ে চুষে লালায় মাখিয়ে দিচ্ছি! উনি সিটে এলিয়ে পড়ে আমার শরীরের ভার সামলে কেনোরকমে পড়ে আছেন। দু জনের নিঃশ্বাস একে অপরের মুখে পড়ছে। মুখ থেকে ঠোট নামালেই ফুপুর গরগর শব্দ শুরু হয়ে যায়, তাই ফুপুকে বললাম,” আমি নিচে যাচ্ছি, আপনি মুখে কাপড় গুজে নেন!” ফুপু কথা রাখল, আমি গুদে মনযোগ দিলাম। জিভ দিয়ে গুদের পাপড়ি চুষে যাচ্ছি। ফুপু বয়স্ক, বিধবা, গুদের মুখ বিশাল, থ্যাবড়ানো। এতগুলা ছেলেমেয়ের মা হয়েছেন যে গুদের অবস্থা খুব ভাল নাই ঢিলা হয়ে গেছে! হয়ত মনোয়ারা সামনে থাকলে বড় ফুপুর গুদে জীবনে তাকাতামও না! কিন্তু উনি আমার মাল খালাস করে এত সুখ দিলেন, আর আমি এত্ত বড় ধোন নিয়ে চুপ করে থাকব! তাই একটা দায়বোধ থেকেই ওনাকে গুদ খুচিয়ে সুখ দিচ্ছি। হয়ত সুযোগ পেলে গুদের খিদেও মেটাব।
কিন্তু হঠাত্ করে লাইট জ্বলে উঠল! আমি ভীষণ ভয় পেয়ে তাড়াতাড়ি নিচে থেকে উঠে নিজের চেয়ারে বসলাম! যেকোনো মূহুর্তে সুপারভাইজার চলে আসতে পারে! ওদিকে ফুপু চরম উত্তেজিত হয়ে ছিলেন, তারপরেও পরিস্হিতি বুঝে শান্ত হওয়ার ভাব নিয়ে স্হুির হয়ে বসে রইলেন।
রাঙুনিয়া শেষে একটা বাজারে এসে দাড়িয়েছে গাড়ি। রাত বারোটা বাজে, যাত্রী উঠবে, তাই থামিয়েছে। যাত্রী গাড়িতে উঠল ঠিকই তবে এসে ঠিক আমাদের সামনের আর পাশের চেয়ারে বসে পড়ল। আমি ফুপুর মুখে চাইলাম, উনি কালো মুখ করে বিষয়টা হজম করে নিচ্ছেন।
আর ঘুম আসছে না। রাস্তাঘাটে এবার একটু পরপর বাজার, তাই দোকানের আলো জানালা দিয়ে আসছে। ফুপুও দেখলাম কাচ দিয়ে বাইরে উদাস চোখে চেয়ে আছেন। আমি বললাম- “ফুপু, আপনার ঘুম আসছে না? ”
ফুপু বললেন, “বাবারে রাইতে এমনই ঘুম আহে না! সারা রাইত তর ফুপার কথা ভাবি, মানুষটা আমারে রাইখা কই গেলগা!”
ফুপুর কণ্ঠে কষ্টের আভাস। আমি আর কী বলব তাই ফুপুই বলে যাচ্ছেন,” মুরদ আছিল তর ফুপার, ছয় ছয়ডাবার আমারে পোয়াতি করছে! আমারে রাইখা একটা দিনের লাইগা থাকত না কোনো জায়গায়!”
আরো বহু ইতিহাস শুনলাম ফুপুর কাছে। রাত বাজে তিনটা। কুমিল্লা চলে আসছি, ড্রাইভার হোটেল তাজের পার্কিং লন এ গাড়ি থামাল। প্রসাবে বেশ চাপ দিচ্ছে। এ সময় ছেলেদোের ধোনও গরম হয়ে থাকে। ফুপুকে নিয়ে বের হলাম। এখানে ছেলে মেয়েদের আলাদা টয়লেট। ফুপুরে বললাম,”টয়লেটে যাবেন?”
উনি বলল, “তুই যাবি না?
আমি বললাম – “মেয়েদেরটা আলাদা। ”
ফুপু বললেন- “তয় যামু না, ডর লাগে।”
ফুপুরে বললাম, “হিসি না করলে সমস্যা হইব! আপনি যান ভয়ের কিছু নাই।”
ফুপু বললেন – “না, তুই আয়। আমি একলা যামু না।”
আমি হাসলাম- “মানুষ কী বলব!”
ফুপু কোনমতেই একা গেল না। আমি ভেবেচিন্তে বললাম আসেন,” আরেকটা জায়গা আছে।”
ফুপু বিনা বাক্যব্যয়ে পিছু নিলেন। আমার চোখ পড়েছিল হোটেলের বাইরে পূর্ব পাশে, বেশ অন্ধকার একটা জায়গায়, কী সব কাজ হচ্ছে, তাই মাটির বড় বড় স্তুপ জমানো। নিরিবিলি জায়গা, ওখানে হিসি করা যাবে।
ধোনও বেশ গরম হয়ে ছিল আর ফুপুকে তখন সুখ দিতে পারি নাই। তাই মাথায় ভূত চাপল। ওনাকে নিয়ে মাটির স্তুপের পেছনে এসে অন্ধকারে ওনার পাছায় হাত দিলাম। ফুপু আন্দাজ করতে পেরেছেন কেন তাকে নিয়ে এই অন্ধকারে আসছি। তাই একটা নিরাপদ জায়গায় আসার পর বললেন – “তর প্যান্ট খোল।” আমি কথা না বলে প্যান্ট খুলে নামিয়ে দিলাম। আবছা আলোতে দেখলাম ফুপু সায়া কাপড় সহ বোরকা তুলে বিশাল পাছাটা নিয়ে মাটিতে হাটুগেড়ে বসলেন। উনি কুকুরচোদার জন্য আমাকে হাক দিলেন, “এবার দে।” আমি বাড়া হাতে গুদের মুখ খুজছি। উনি হাত বাড়িয়ে পোদের ফুটোয় মাথা রেখে বললেন – “এবার মার।” আমি কখনো গাড় মারি নাই। তাই ইতস্তত করছি। ফুপু বুঝলেন, বললেন- “তর মত জোয়ান পোলার আমার গুদ মাইরা পোষাইব নারে বাপ। থুতু মাইরা পোদে ঢুকায় দে, ওইটা টাইট আছে।” আমি মুখ থেকে থুতু নিয়ে বাড়ার মাথায় মাখিয়ে পোদের ফুটোতে নিয়ে গেলাম। বুড়ীর পাছা জাপটে ধরে একঠাপে বাড়া পোদে ঢুকিয়ে দিলাম। বুড়ী শুধু ওক্ করে একটা শব্দ করল। তারপর নিজেই সামনে পিছনে দুলে দুলে মজা নিতে লাগল। আমি বুড়ীর মোটা কলাগাছের মতো দুই উরু আকড়ে শক্তি নিয়ে ঠাপিয়ে গেলাম। প্রতি ঠাপে আমার উড়ুতে ওনার পাছার মাংস আছড়ে পড়ছে, থপ থপ আওয়াজ হচ্ছে। বুড়ীর মুখে অহ্অহ্অহ্….শব্দ হাইওয়ের গাড়ির শব্দে হারিয়ে যাচ্ছে। অন্ধকারে প্রাণপনে ঠাপিয়ে মাল ছাড়লাম। ধোনটা ছোট হয়ে পোদ থেকে বের হয়ে আসল। ফুপু সোজা হয়ে নিজের ওরনা দিয়ে পোদের মাল মুছে নিলেন। তারপর হিসি করে আমার সাথে অন্ধকার থেকে বেরিয়ে এলেন। আমিও হিসি করে ঠান্ডা হয়েছি। এবার কিছু খাবার কিনে সিটে বসেই দুজনে খেলাম। বাকী রাত ফুপু নাক ডেকে ঘুমালেন।
সকালে বড় ফুপু আমার হাতটা ধরলেন,” শোন বাপ, আজকের এই ঘটনার কথা মনোয়ারাকে কোনদিন বলবি না! ও জানলে খুব কষ্ট পাবে! তোরে ও খুব ভালবাসে। ও জানলে নির্ঘাত আত্মহত্যা করবে।”
সকালে গাড়ি থেকে নেমে বড় ফুপুর মুখের দিকে চাইলাম। কী পবিত্র বয়স্ক মুখ!মা মা চেহারা! চামড়া কিছুটা কুচকে গেছে, হালকা মেস্তার দাগ! কী পবিত্র! পাচ ওয়াক্ত নামাজ পড়েন। অথচ কেউ জানে না এ নারী নিজের সন্তানের বয়সী ভাতিজার কচি বাড়ার এক ফোটা রসও গত রাতে নিচে পড়তে দেননি! সব পোদের গর্তে গিলে নিয়েছেন!
বাচ্চা হওয়ার পরে মনোয়ারার বুকের যে সাইজ হয়েছে তার চেয়েও বড় ম্যানা বড় ফুপুর! এতদিন ইচ্ছে না করলেও আজ ও দুটোকে দেখতে বড্ড ইচ্ছে করছে! মনে হচ্ছিল বাড়ি না গিয়ে কোনো হোটেলে নিয়ে গিয়ে বড় ফুপুকে ন্যাংটো করে মাই জোড়া চেয়ে চেয়ে দেখি! এক সপ্তাহ একটা অন্ধকার রুমে বড় ফুপুকে নিয়ে কাটাই।
বাড়ি পৌঁছে গিয়েছি। আজ রাতেই আবার ব্যাক করব! কিন্তু ফুপুকে ন্যাংটো দেখার ইচ্ছে ত্যাগ করতে পারলাম না। তাই সুযোগ বুঝে ফুপুকে যখন একলা পেলাম তখন লজ্জা শরমের মাথা খেয়ে ন্যাংটো করতে গেলাম। ফুপু ভয়ে কুকড়ে গেলেন, আমারে বাধা দিয়ে বললেন-” কী করস বাপ! বাড়িত কত মানুষ! আমারে ছাড়!” আমি ফুপুকে বললাম -” আমার এখন দরকার! আমি আপনারে দেখব!” আমি এত উত্তেজিত হয়ে ছিলাম যে ফুপু আমার অবস্থা বুঝতে পারলেন। আমার কানে কানে বললেন-” আমি গোসল করতে বাথরুমে যামু, তুই টয়লেটে আয়!” ফুপুর বাড়িতে বাথরুম টয়লেট একসাথে, চাইলে টয়লেট থেকে বাথরুমে যাওয়া যায়! আমি কথামতো তাই করলাম। বাথরুম বেশ অন্ধকার! ফুপু দড়িতে কাপড় রাখতে হাত দুটা উচু করেছেন! আমি পেছন থেকে ওনার বুকে চেপে ধরলাম, তারপর টেপুনি শুরু। আমার দুহাতের বেড়ে একটা মাই আটছে না এত বড় ফুপুর সম্পদ! আমি বুকের কাপড় ফেলে ব্লাউজ খুলতে শুরু করলাম! এগুলা তুলনায় মনোয়ারার মাই শিশু! ওনার কাছে গুদের সুখ পাই না পাই, মাই দেখে সুখ আছে! আমি ফুপুকে বাথরুমের দেয়ালে ঠেসে ধরে বুক কামড়ে ধরেছি! ফুপু বয়স্ক মাগী! অনুভূতি কম! শীত্কার নাই! তাই হতাশ হলাম! মনোয়ারার সেন্সেটিভিটি অনেক বেশি! মাই চুষার সময় মনোয়ারা আমার মাথায় হাত বুলিয়ে দেয়! আর গলায়-অহ্ মাগো গো,
অহ্,অহ্….এমন আওয়াজ তোলে! অথচ বড় ফুপু নির্বিকার হয়ে আছেন। বুঝলাম গত রাতে ওনার কর্মসারা! এখন আবার দুই বছর পরে গরম হইব! দুধ বিহীন ওলানে বাচ্চা বাছুর কতক্ষন গুতিয়ে গুতিয়ে যখন দুধ না পেয়ে নিরাশ হয়ে ফিরে যায় আমিও তেমনি কতক্ষণ মাইয়ের বোটা কামড়ে লালা টালা মাখিয়ে বড় ফুপুর মাই ছেড়ে দিয়ে টয়লেটে ঢুকে গেলাম! হিসি দিয়ে ঠান্ডা হয়ে বেরিয়ে আসলাম। বুঝলাম মনোয়ারার কাছে যে সুখ পাইছি এই সুখ বড় ফুপুর কাছে নাই!
(১৫ চ)
রাঙামাটি ফিরে মনোয়ারা আর আমার বাবুসোনাটারে আদর করলাম। তারপর পুরো একটা দিন মরার মত ঘুমালাম।
এরপর রাতে মনোয়ারা বাবুকে ঘুম পাড়িয়ে নিলে আমি ওকে কাছে টেনে নিতে চাইলাম। ও বলল- ” “এখন না। সমস্যা হইব। আর কয়টাদিন সবুর কর বাপ।” আমি অধৈর্য হয়ে পড়েছিলাম। ওকে নিস্তার দিচ্ছিলাম না। বার বার ম্যাক্সি তুলতে চাইছি, ও না না করছে। শেষে বলল-” বুনি খা। তর তো কত্ত শখ আছিল দুধ খাবি। এখন দুধ হইছে খা।” শেষে নিরুপায় হয়ে কেবল মাই টেনে টেনে খেলাম। হালকা মিষ্টি দুধ, ফুপুর বড় বুক থেকে শুধু বের হচ্ছেই। আমি এক মাই ছেড়ে আরেক মাই টেনে গেলাম। জীবনে কখনো বুকের দুধ খাই নি, তাই বাচ্চাদের মতো মনের সুখ মিটিয়ে খেলাম। মজা পেয়ে টিপে টিপে মনোয়ারার বুকের সব দুধ খেয়ে নিলাম। শেষে একবারে খালি বুক নিয়ে মনোয়ারা আমার মুখ ছাড়িয়ে নিল।
এভাবে কয়েক রাত কাটল। মনোয়ারা একদিন আমায় বলল-” তুই আর মাই টানিস না বাপ , তর পোলায় সারাদিন দুধ না পাইয়া কান্দে! ফিডারের দুধ খাইতে চায় না!”
আমার মলিন মুখ দেখে ফুপুর বুঝি মায়া হল। শেষে বললেন- “একটা উপায় আছে।”
আমি বললাম- “কী? ”
ফুপু বললেন – “তোর লাইগা রহিমার মায়রে ফিট কইরা দেই? কী কস?”
আমি বললাম- “ধূর! কী যে বলেন আপনি!”
ফুপু মুখ ভেংচিয়ে বলেন- “কেন কী হইছে! মাগীতো সুন্দর! আর তোর তো বুইড়া মাগীই পছন্দ! তবে সমস্যা কী! ”
আমি কোনোমতে বললাম- “রহিমার মায় বলছে নাকি যে, ওর গুদ ভাড়া খাটাইব?”
ফুপু বললেন- “ওই মাগীর চিন্তা তুই আমার ওপর ছাইড়া দে? ওর গুদে কেমনে আগুন লাগাইতে হইব হেইডা আমার জানা আছে! তুই খালি বল আগুন লাগামু কিনা?”
আমি মুচকি হেসে সায় দিলাম।
এবার আসি রহিমার মার কথায়। প্রথম নতুন বাড়ীওয়ালি খালাম্মাই নিয়ে এসেছিল রহিমার মাকে। রহিমার মা প্রায় ফুপুরই বয়সী! দু- চার বছরের বড়ও হতে পারে, তবে বুঝা যায় না। পাচ ফুট একের শ্যামলা শক্ত-পোক্ত চেহারা। পাছাটা বেশ চওড়া, তবে অতটা মাংস নাই, ছড়ানো বড় সাইজের মিষ্টি কুমড়া একটা! পূর্ণবয়স্ক, সেই সাথে পুষ্ট!
রহিমার মা কোমড়ে তাবিজ পড়ে, তাবিজের কালো সুতা কোমড়ে বের হয়ে থাকে। রহিমার মা বাড়ির মা-খালাদের মতো অত গুছিয়ে শাড়ি পড়ে না। একটু খোলামেলাই, তাই পেট বুক সবই আন্দাজ করা যায়। শাড়ির নিচে পুরনো মার্কামারা ময়লা পেটিকোটই তার সম্বল! কেমন ন্যাকড়া ন্যাকড়া চেহারার ! তবে মানানসই! ফুপুর ফরসা পেটে একগাদা চর্বি থাকলেও রহিমার মার পেটে চর্বির লেশমাত্র নাই! তবে বয়সের কারণে তলপেট সামান্য ভারী ! বুঝা যায় মাগী পরিশ্রমী! তার ঘাম ঝড়ানো শরীর! এরকম মাগীরা বেশ কামলা দিতে পারে!
রহিমার মার বুকের কথা কী বলব! কাজের বুয়াদের বুক কোনোদিন চিমসানো দেখিনি! আর কিছু থাকুক আর না থাকুক বুয়াদের বুকখানা ডাসা সাইজের হয়! রহিমার মার বুকও অসাধারণ! এত বড় যে, দুধের লাফানি দেখে দূর থেকেই চেনা যায় রহিমার মাকে! মাগী থরথর করে বুক দুলিয়ে হাটে! প্রথম যেদিন আমার বাসায় আসে দেখি পেটের কাছটায় ব্লাউজের নিচ দিয়ে মাইয়ের মাংস বেড়িয়ে আছে! সে কী দৃশ্যরে বাবা! বয়স্ক মহিলার ঝোলা মাই! ব্লাউজ দিয়ে আটকানো সম্ভব হয় নি! বাড়ীওয়ালির সামনেই আমার ধোন দাড়িয়ে তালগাছ! মায়ের বয়সী এতগুলো মহিলার সামনে সেদিন খুব লজ্জা পেয়েছিলাম। ফুপু পরে আমায় নিয়ে খুব ঠাট্টা করেছিলেন। হাসতে হাসতে বলেছিলেন, আগে জানলে তোর বাড়া চুষে গরম কমিয়ে তারপর ওই মাগীগুলার সামনে যেতে দিতাম।
(১৫ ছ)
রহিমার মায়ের ইতিহাস আছে। গরীব ঘরের মেয়েছেলে! বাড়ি ছিল ঢাকা বিভাগেরই কোনো এক এলাকায়। নিজের মরদ বিয়ে করেই ভেগেছে। মানুষের বাড়ি বাড়ি কাজ করে একমাত্র মেয়েটাকে বড় করছে। এখন পচিশের মতো বয়স মেয়েটার, বিয়ে হয়েছে। মেয়ের জামাইও গরীব মানুষ, রাঙামাটিতে কাঠমিস্ত্রীর কাজ করে বেশ কষ্ট করেই সংসার চালায়! তার ওপর আবার রহিমার মা, মেয়ের সাথেই থাকে! নাতিও হইছে একটা। তাই জামাইর নাকি খুব কষ্ট হয় সংসার চালাতে! এজন্য রহিমার মা আমার বাসায় কাজ নিয়েছে! সারামাস কাজ করে যে কটা টাকা পায় তা মেয়ের হাতেই তুলে দেয়। এ টাকায় ঘর ভাড়া দেয়। বেশ দুঃখের জীবন রহিমার মার।
বাড়িওয়ালির কথা শুনে রহিমার মায়ের প্রতি দয়া হল। এ বুঝি আমারই মত আরেক এতিম! সব হারিয়ে আমার মতো বিদেশ বিভূঁইয়ে পড়ে আছে। তাই ওকে ঘরের কাজের দায়িত্ব দিলাম। তবে রহিমার মা মানুষ ভালো, স্বভাব- চরিত্র আর পাচটা ভদ্র ঘরের মহিলাদের মতোই। আর ওর হাতের রান্নাও অসাধারণ! মনোয়ারাই এতদিন রান্না- বান্না করত, তবে আমাদের বাবুসোনা পেটে আসার পর রহিমার মাই রান্না করছে! এছাড়াও রহিমার মা ঘরদোর গোছায়,পরিষ্কার করে।
তবে এ কয়মাস বাড়ার খাবার যোগার না হলেও রহিমার মায়ের মাংসের দিকে নজর যায়নি! আসলে সময়ই তো পাই না। সারাদিন থাকি বাইরে। আর বুয়া কাজ শেষে বাড়ি ফিরে যায়। বুয়ার দিকে তাকানোর সুযোগ কই! এখন ফুপু এই মাগীর কথা বলাতে আমার টনক নড়ল! আসলেই তো, চোখর সামনে রহিমার মার এমন দশাশই শরীর! আমি সারারাত ঠাপালেও মাগীর কিচ্ছু হবে না, মুখবুজে সব সহ্য করে নিতে পারবে! তাই রাজী করাতে পারলেই….
আমি ফুপুরে বললাম-” আমার দরকার নাই। আপনি তাড়াতাড়ি সুস্থ হন।”
ফুপু বললেন- “তুই জোয়ান মরদ! কতদিন গুদ না মেরে থাকবি রে বাপ! আর আমিও তো এখন তোরে নিতে পারতাছি না! কবে পারব তার ঠিক আছে! তাই বলি কী ওরে নে!”
আমি বললাম-” আপনি সহ্য করতে পারবেন তো! যদি কষ্ট পান! ”
ফুপু বললেন-” তোর ওপর আমার বিশ্বাস আছে। জানি তুই আমারে ঠকাবি না।”
তারপর থেমে বললেন- “আমি ওর সাথে কথা বলে তোর ব্যবস্থা করছি, তুই খালি রেডী থাকিস।”
মনোয়ারা যেহেতু নিজেই প্রস্তাব দিয়েছে, তাই আমার রাজী না হওয়ার কোনো কারণ নেই। কাল ছুটির দিন। বাসায়ই থাকব, দেখি মনোয়ারা ফুপু রহিমার মাকে কীভাবে রাজী করায়। আর মাগীটাই কী বলে!
আমার বাসাটা এমন যে একটু জোরে কথা বললে সব ঘর থেকেই কথা শুনতে পাওয়া যায়। তাই সকাল বেলা যখন রহিমার মার গলা পেলাম, আমি কান পেতে রইলাম। রান্নাঘরে ফুপু রহিমার মার সাথে কথা বলছেন। খেয়াল করলে সব কথাই বুঝা যায়।
ফুপু জিজ্ঞেস করলেন- “রহিমার মা একটা কথা কও দেখি, এই যে তোমার জামাইডা যে ভাগছে, আর বিয়া বস নাই কেন? তুমি ত দেখতে ভালই আছিলা! বয়সও কম আছিল!”
ফুপু রহিমার মায়ের সাথে আঞ্চলিক ভাষায়ই কথা বলেন।
রহিমার মা বলে, ” ভাবী যে কী কন! বিয়া! বাপের বাড়িত থাকি, মাইয়াটা তকখন বুকের দুধ খায়! রহিমার বাপ শহরে গেল, কইল কাজ কাম জোগার কইরা আমারে লইয়া যাইব। ব্যাডার এক বছর, দুই বছর কোনো খবর নাই। বাড়িত থাকতে একবার কয়ছিল মালশিয়া যাওনের লাইগা চেষ্টা করব! ত আমি ভাবছি শহরে কাজ না পাইয়া হয়ত মালশিয়া গেছেগা, গিয়া কষ্টে পড়ছে! একটু সোজা হইলে কোনো একদিন না একদিন আইয়া পড়ব। হের লাইগা অনেক বছর কাইটায়া দিলাম। ব্যাডার কোনে খবর নাই। যখন বুঝলাম মাগীর পোলায় আমারে পোয়াতি কইরা ভাগছে, ততদিনে মাইয়া ডাঙর হইয়া গেছেগা! তহন আর কেডা বিয়া করব আমারে! করলেও মাইয়ারে কই রাইখা যামু, এর লাইগা আর বিয়া বই নাই!”
ফুপু বলল- “এমন শইলডা লইয়া তুমি কেমনে একলা একলা থাকলা! এইডাও কী সম্ভব!”
এবার রহিমার মা হেসে ফেলে, বলে- ” হ ভাবী, আমার শইলডা ত দেখছেন অই! কী কমু আফনেরে শরমের কতা!”
রহিমার মা এবার ছেনালি হাসি হাসতে লাগল।
ফুপু একটু আসকারা দিল। ফুপুও ছেনালি হাসি দিয়ে বলল- “তোমার বুক দেইখা কিন্তু মনে হয় না, তুমি ডলা খাওনাই! হ্যা হ্যা হ্যা…..সত্য কইরা কওছে দেহি কয়ডারে নিছ?”
মহিলারাও যে নিজেদের মধ্যে এমন গল্প করতে পারে তা আমি জানতাম না। চল্লিশ পার হওয়া দুই মাগীর এমন গল্প শুনতে শুনতে আমার কান গরম হয়ে গেছে! শরীর ঘেমে গেছে!
এবার রহিমার মা ফুপুরে আপন ভেবে কলকল করে সব কথা বলে যেতে লাগল!
রহিমার মা বলছে- “ভাবীগ, রহিমার বাপে যখন গেল তখন হাচাই একলা পইড়া গেলাম! রহিমার বাপে বাড়িত থাকতে আমারে সকাল বিকাল নিস্তার দিত না! হেই ব্যাডার যে কত্ত ক্ষমতা আছিল! হ্যা হ্যা হ্যা…জানেন ভাবী আমারে পরথম রাইতে কান্দায়া ছাড়ছিল! রক্ত বাইর হইয়া বিছানা ভিজ্যা যাইতাছে! ব্যাডায় ত ছাড়েনা!খালি গুতা দিয়াই যাইতাছে! পরে পায়ে ধরছি! তয় ব্যাডায় ছাড়ছে! এরপর তো পরতেক রাইতেই আমারে কান্দায়া ছাড়ত!হ্যা..হ্যা..হ্যা… তয় ব্যাডায় তো গেল, আমারে তো গরম কইরা থুইয়া গেল! পরতম পরতম এমন গরম হইয়া যাইতাম যে রহিমায় দুধ খাওয়ার লাইগা আমার বুনি ধরলেই খাউজানিতে সায়া ভিজজা যাইত! মাইয়ার হইত পেটে অসুখ!৷ কন, পড়ছিনি বিপদে! ”
মাঝখান থেকে ফুপু হাসতে হাসতে বলে- “হ হ বুঝছি! জুয়ান বয়সে সবারই এক রহম! ”
রহিমার মা বলতে থাকে-” আমনেও তো মাইয়া মানুষ!বুঝেন অইত! হ্যা হ্যা হ্যা…তয় ভাবী আমি আর কোনো ব্যাডারে ধারে ঘেষতে দেই নাই। কষ্ট অইলেও ঈমান বেচি নাই! শইল্যের কথা
কইতাছেন, রহিমার বাপ কয়দিন বড়ি খাওয়ায়ছিল! তহন অই এমুন ফুইল্যা গেলামগা। ”
ফুপু বলে- “তোমার পাছা দেইখাই বুঝছি তুমি বড়ি খাওয়া মাল! নাইলে এক মাইয়ার মার পাছা এত্ত ফুলে নি! কী যে বানাইছ! খালি নাচে! ”
রহিমার মা খিলখিল করে হাসে আর বলে – “ভাবী আমারডা আর কী! পাছা ত আপনের! এত্ত বড় আর দেহি নাই ! ভাইজানে বুঝি খালি পাছা টিপে!”
ফুপু হাসতে হাসতে অস্হির হয়ে পড়ছেন! বললেন- ” তোমার ভাইজান অন্য জিনিস টিপে! দেহ না টিপ্যা টিপ্যা কী করছে! ”
রহিমার মা হাসে! ফুপুকে আপন ভাবে, লোভী কণ্ঠে বলে- ” হ ভাইজানের ক্ষমতা বেশি, দেখলেই বোঝা যায়!”
হাসির ফাকে ফাকে রহিমার মা বলছে- “ভাবী আফনেরে একটা কথা জিগাই? রাগ কইরেন না কইলাম! আপনের বেলাউজের মাপ কত?”
ফুপু প্রচণ্ড লজ্জা পেয়ে বলল- ” দেহনা কী করছে তোমার ভাইজান! চল্লিশও লাগে না এহন!”
এবার একটু থেমে কামুকভাবে স্বর নামিয়ে রহিমার মা বলে- “আফনেরে বুঝি ভাইজান প্রতিদিনই আদর করে!”
কেমন একটা আক্ষেপ ঝড়ে পড়ে রহিমার মার গলা দিয়ে! ফুপু টের পান, তাই ফুপু এবার সুর নরম করে বলেন -“দেইখা ত বুঝ তোমার ভাইজানের বয়স আমার চেয়ে অনেক কম। ভাগ্যের ফেরে তারে পাইছি! আমারে খুব ভালবাসে, নাইলে আমার মত বয়সী মাগী কেউ বিয়া করে! বিশ্বাস কর, আমি ওর লগে কুলাইতে পারি না! কী যে শক্তি অর! আমারে ফালা ফালা কইরা ফালায়! মাঝে মাঝে ডর লাগে! ওয় না আমারে কোনদিন মাইরা ফেলে! ”
রহিমার মা নিবিষ্টভাবে শুনছিল। এবার বলে উঠল- ” হ দেহি ত, ভাইজানের শইলডা কী সুন্দর! আবার দেহি ব্যামও করে!.. … তয় ভাবী আফনে কইলাম ভাইগ্যবতী! এমন পোলারবয়সী একটা জামাই পাইছেন! ”
একথা বলে রহিমার মা একটু হকচকিয়ে গেল! কী যেন উল্টাপাল্টা বলে ফেলল এমন একটা ভাব! ফুপু কিছু মনে করেন নাই, তাই কথা ঘুরিয়ে এবার আসল জায়গায় হিট করলেন।
ফুপু বললেন- ” তোমারে একটা কথা কই রহিমার মা! তুমি কিছু মনে কইর না, খালি কথাটা ভাইবা দেইখ। ”
উত্তেজনায় আমার বাড়া ফুলে কলাগাছ।
রহিমার মা জানতে চায়- ” কী কথা, ভাবী!”
ফুপু ইতস্তত করে দেখে রহিমার মা বলে- ” কইয়া ফালান ভাবী, আপনের লগে আর শরম কী! এত কথা কইলাম!”
ফুপু শেষে বলেন- ” তুমি যদি রাজী না হও!”
রহিমার মা বলে -” কী কন! কীয়ের রাজি হমু না”
ফুপু বলে-“দেহ, বাবু হওয়ার পরে আমার শইল্যের অবস্থা বেশি ভালা না! এহন আবার পোলাডার লাইগা বুকে দুধ রাহন লাগে! নাইলে পোলায় খাইব কী!…. ”
রহিমার মা বলে- ” হ, হেইডা ত রাহন লাগবই! কড়া পোলাপাইন!
ফুপু এবার শরমের ভঙ্গিতে বলে- “তোমার ভাইজানে হেইডা বুঝে না!”
রহিমার মা হিসাব মেলাতে পারে না। একটু হিমসিম খেয়ে বলে – “কেন ভাবী!”
রহিমার মার বোকামি দেখে ফুপু বিরক্ত হয়, বলে- ধূর মাগী! কিচ্ছু বুঝে না!… আরে কিছু না পাইয়া তোমার ভাইজান সারা রাইত বুকটারে নিস্তার দেয় না। অর মুখ সরাইতে পারি না বুক থাইক্যা! আর সকালে ম্যানায় থাকে না এক ফোটা দুধ! বাচ্চাডায় দুধ না পাইয়া কান্দে!
এবার রহিমার মা খ্যাক খ্যাক করে হেসে ফেলে।মাগীর মতো বলে-” আপনে কী কথা কনগো ভাবী! আপনের বুহের যেই সাইজ, ভাইজানে খাইলেও তো পাচসের দুধ থাকব!”
রহিমার মার কথা শুনে ফুপুও হেসে ফেলে। বলে – “ধূর মাগী! কি কছ এইগুলা!”
রহিমার মা বলে- ” হ ভাবী, আমি মিছা কইতাছি না! আপনের ওলান অনেক বড়! আপনাগ জাত মনে হয় ভালা! আপনের বইনেরে দেখছিনা! মাগো মা, হেরডাও কী বড়! আপনার বইন পুতেরা মনে অয় উচালম্বা আছে!”
ফুপু বলে – ” হ আমাগ সব বইনেরাই আমার মতন! আর পোলাপানও লম্বাচওড়া খারাপ না!”
এরপর দুজনেই চুপ করে থাকে কিছুক্ষণ। অবশেষে ফুপুই বলে – “তোমারে একখান কথা কই! তুমি রাগ কইর না কইলাম। ”
রহিমার মা চুপ করে থাকে। কিছু বলছে না দেখে ফুপুই বলে-“তোমারে মাসে মাসে বেশ কিছু টাকা দিব নে! তুমি না কইর না!”
রহিমার মা কথা বলে না, তবে দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছে । ফুপু বলেন- ” তোমার ভাইজানরে বলি নাই! তুমি রাজী থাকলে বলব! লক্ষ্মী বইন আমার তুমি না কইর না! ”
অনেকক্ষণ চুপচাপ, কোনো কথা নাই। রহিমার মা বলল- ” ভাবী আমার মাইয়ায় জানলে কী হইব!”
ফুপু বলল- ” কেমনে জানব, ক্যাডা কইব! আর তুমি তো আমার বাসায় আগেও রাইতে থাকছ! তোমার মাইয়ায় কী না করছে এই পর্যন্ত! ”
রহিমার মা ভেবে বলল-” না, হেইডা করে নাই, তয় ভাইজান কী রাজী হইব! আমি কী আর আফনের মতো এত্ত সুন্দর! আইচ্ছা আমারে আজকার রাইতটা সময় দেন! একটু বুইজ্যা দেহি।”
ফুপু হেসে বললেন- ” নেও সময় নেও! তবে মনে রাইখ্য তোমার ভাইজান তোমারে অনেক আদর করব কিন্তু ! সারা রাইত ঘুমাইতে পারব না!”
রহিমার মা ছিনালি হাসি হাসতে হাসতে কাজ করতে লাগল। আর সত্যি সত্যিই আমি ওর মিষ্টিকুমড়ার কথা ভাবতে বসে গেলাম! রহিমার মার অপূর্ণ যৌবন আমি পূর্ণ করব ভাবতেই শরীরে কেমন শিহরণ বয়ে গেল!
পরদিন কলেজ সেরে বাসায় আসলাম। ফুপু আমাকে বললেন- “তোর ব্যবস্থা হয়ে গেল! এখন আর আমাকে জ্বালাবি না বাপ!”
আমি না জানার ভান করে বললাম- ” কীসের ব্যবস্থা!”
ফুপু হেসে বললেন-” তোর জন্য গুদের ব্যবস্থা! ”
আমি বললাম-” রহিমার মা রাজী হয়েছে?”
ফুপু বললেন- “হু!… ওরে কালকে রেডী হয়ে আসতে বলেছি! শোন বাপ, তুই আবার এর মধ্যে খেচিস না কিন্তু! ”
আমি একটু বিরক্ত হলাম, বললাম-” আপনি আসার পর আর খেচি নাই! ”
ফুপু আমার চোখে চাইলেন বললেন- “হইছে বুঝছি! তবে বলতো টাটকা গুদ পেয়ে আমারে ভুলে যাবি নাকি আবার! মনে রাখিস, আমি কিন্তু তোর ছেলের মা! ”
আমি বললাম- ” আপনি কী খালি ছেলের মা, আমার মা না!”
ফুপু বলল- ” তুই একটা আস্ত শয়তান! ”
একথা বলে ফুপু মিটিমিটি হাসত লাগলেন। আমি খাওয়া সেরে বাবুকে আদর করতে করতে ফুপুর মাইয়ে হাত দিলাম। হালকা আদর করতে করতে ফুপুর ঠোট চুষতে লাগলাম। ফুপু জোর করে ছাড়িয়ে নিয়ে বলল- ” আজ থাকরে বাপ! কালকের জন্য একটু রাখ! বেচারিরে একটু সুখ দে! কত আশা করে আসব!”
আমি ফুপুর মানসিকতায় খুশিই হলাম। বড় মন না হলে এ কথা বলা যায় না। ফুপুর মাই খেতে চাইলাম। উনি কিছুক্ষণ মাই দিয়ে আমাকে উঠিয়ে দিলেন। আমি আরও দুধ খেতে চাইছিলাম, ফুপু বললেন -” আর খাস না, দুধ না পেলে বাবু কাঁদবে!” মা ছেলের কপালে চুমু খেয়ে শুয়ে পড়লাম। কাল প্রচুর পরিশ্রম যাবে, একটু ঘুমিয়ে নেই।
(১৫ জ)
কলেজে আজ এত ব্যস্ততা গেছে যে বাসায় ফিরতে অনেক রাত হয়ে গেল। আসলে কলেজের একটা কাজে এক জায়গায় যেতে হয়েছিল। সেখান থেকে ফিরতে ফিরতে রাত নটা। দরজা খুলে দেখলাম ফুপু রেগে আছেন! বললেন- ” আজও দেরি করতে হয়!” আমি ফিরিস্তি গাইলাম, শেষে জিজ্ঞেস করলাম-” রহিমার মা কোথায়!”
ফুপু হাসলেন, বললেন-” তোর দেরি দেখে চলে গেছে!”
আমি একটু হতাশ হলাম। ফুপু হাতমুখ ধুয়ে খেয়ে নিতে বললেন। সব সেরে রাত সাড়ে দশটায় শুতে গেলাম। বাবু আসার পর প্রায়ই নিজের ঘরে শুই। বাবু কাঁদে, আর আমার ঘুম ভেঙে যায়! তাই ফুপুই আমাকে একা শুতে বলেন। তো শুয়ে আছি, ফুপুও ঘরের সব আলো নিভিয়ে নিজের ঘরে চলে গেলেন। রাত এগারটার দিকে আমার দরজা ঠেলে এক নারীমূর্তি প্রবেশ করল। আমি ভাবলাম ফুপুই এসেছে, কিছু বলবে।কিন্তু, নারীমূর্তি চুপ, কয়েক মূহুর্ত পরে বলল- ” ভাইজান, আমি!” এ তো রহিমার মায়ের গলা! আমি খুশি হলাম! ফুপু কথা রেখেছেন।
আমি টেবিল ল্যাম্পের আলো জাললাম। রহিমার মা একটা সাদা সায়া পরে নগ্নবক্ষে দাড়িয়ে আছে। মুখটা মেঝের দিকে নামানো! একটা ওড়না মতন কিছু দিয়ে ডান স্তনটা ঢাকা, আরেকটা উন্মুক্ত! শ্যামল বরণ শরীরটা এত আকর্ষণীয় যে আমি প্রেমে পড়ে গেলাম। হাতগুলা মাংসল, ফোলা ফোলা, মাইটা গোটা গোটা, বগলের কাছে মাইয়ে একটা এক্সট্রা লেয়ার! এত লোভনীয় যে আমি চোখ ফেরাতে পারলাম না। মাইয়ের বোটা খুবই ছোট! একটা বাচ্চা দুধ টেনেছে, তাই বোটা বড় হয়নি।
রহিমার মা লজ্জায় মাথা তুলছে না। আর আমিও কথা বলছি না! পাহাড়ের শুনশান নিরবতা! ওকে ডাকলাম, এসো। ও দাড়িয়েই রইল! ওর মুখ দ্বিধাগ্রস্ত! আমি আর বসে থাকতে পারলাম না। হেটে গিয়ে দরজা চাপিয়ে দিলাম। তারপর ওর মুখোমুখি দাড়িয়ে থুতনি উচু করে ওর চোখে চোখ রাগলাম! একরাশ কামনা ভরা চোখে রহিমার মায়ের চোখে চেয়ে আছি! ওর নিঃশ্বাস টের পাচ্ছি! ও উত্তেজনায় বড় করে দম নিচ্ছে! মুখটা উচু করে ধরেছি বিধায় ওর ঠোট বাতাসের জন্য হা হয়ে আছে। মনে হল বিশ বছরের ক্ষুধার্ত নারী একটা গভীর চুমুর জন্য কাতর হয়ে চেয়ে আছে। তাই ওর ঠোটে ঠোট মেলালাম। বেশ কিছুক্ষণ কেটে গেল। দুজনের গরম নিঃশ্বাস টের পাচ্ছি। ওহ! কী কামনা মদির এ জীবন! লালা সিক্ত ঠোট দিয়ে ওর সারা মুখে চুমু খেলাম। দেয়ালে ঠেসে ধরে ওর ঘাড়, গলা সব জায়গাতেই আমার ঠোট দিয়ে আদর করলাম। খাটো মহিলা, দাড়িয়ে থেকে আর নাগাল পাচ্ছিলাম না। তাই রহিমার মাকে বিস্মিত করে ওর ভারী শরীরটাকে পাজাকোলা করে বিছানার দিকে নিয়ে গেলাম। রহিমার মা কামুক চোখে আমার ক্রিয়াকলাপ দেখছিল! আমি ওকে বিছানায় শুইয়ে খাটের ওপর দাড়িয়েই নিজের পরনের স্যান্ডো গেঞ্জি আর লুঙ্গি খুলে পুরো নগ্ন হলাম। আমার পেটানো শরীরে বিশাল বাড়াখানা যে কোন নারীকেই পাগল করে দিবে! তাই দাড়িয়ে রহিমার মার মনের সাধ পূরণ করছি। মাগী একদৃষ্টে আমার ঠাটানো বাড়ায় তাকিয়ে! নিজের সৌভাগ্যে মুখে সুখের মৃদু হাসি! আমার বাড়াটাও কতদিন পর আজ নারীমাংসের স্বাদ পাবে, তাই পুরা সাইজ নিয়ে ফুসছে! বারবার রহিমার মাকে যেন প্রণাম করছে! রহিমার মাও এমনভাবে লেওড়াটা দেখছিল যেন কতকাল ও জিনিস দেখেনি! কী এক লোভ চোখেমুখে এ নারীর! ফুপুর চোখে আমি বাড়ার প্রতি এমন লোভ দেখিনি! তবে রহিমার মা বিশ বছরের অভুক্ত! তাই কুমারিই বলা যায়! আচরণও করছে তেমনি! রহিমার মা হয়ত বাড়াটা ধরতে চাইছে কিন্তু লজ্জায় পারছে না। তাই আমি ওর পাশে হাটু গেড়ে বসে ওর হাতটা এনে ধরিয়ে দিলাম।
ও বাড়াটাকে ধরে রেখেছে বটে কিন্তু কিছু করছে না! তাই বুঝলাম ওর শরম ভাঙাতে হবে।
বললাম- তোমার নামটা কী? ও যেন সম্বিত ফিরে পেল, মৃদু স্বরে বলল- কমলা বেগম। আমি ওকে বললাম- কমলা, তুমি এত লজ্জা পাচ্ছ কেন! একথা বলে আমার বাড়ার ওপরে ওর যে হাতটা রাখা তার ওপর নিজের হাত দিয়ে চেপে ধরলাম। ও রগরাতে পারছে না দেখে ওর হাত দিয়ে আমিই রগড়ে দিলাম। ওর কোনো রেসপন্স নেই। আর পাচটা বাঙালি নতুন বউয়ের মতো স্বামীর কাছে সবকিছু সপে দিয়েছ যেন। আমি ওর উপরের ঠোটটা আমার দুই ঠোটের ভেতরে নিয়ে আলতে করে চুষতে থাকলাম। আস্তে আস্তে কমলা সাড়া দিচ্ছিল। আমার নিচের ঠোট ভেতরে নিচ্ছিল। আমার পিঠে হাত নিয়ে আমাকে কাছে টানছিল। আমি ওর ঘাড়ে চুমু খেলাম বহুক্ষণ! কানের লতিতে কামড় দিলাম। ওর কানে কানে বললাম- কমলা, আজ আমিই তোমার স্বামী! লজ্জা করো না! তোমার সুখ বুঝে নাও! আমি বাধা দিব না! আমার কথায় কমলা একটা কথাই বলল- ভাইজান, আপনে খুব ভালা মানুষ! এরপর ও আস্তে আস্তে একটিভ হচ্ছিল! আমার বাড়ায় হাত দিয়ে হালকা রগড়ে দিতে লাগল। আরো কিছু সময়ে ঘাড় আর তার আশেপাশে চুমু খেয়ে এবার আমি ওকে শুইয়ে দিলাম, ওর বুক থেকে ওড়না সরিয়ে ওর দুই মাইয়ের মাঝখানে চুমু দিতে লাগলাম। হাত দিয়ে দুই মাইয়ের বোটায় আলতো করে টান দিয়ে ছেড়ে দিচ্ছিলাম আবার ধরছিলাম! এসময় ওর ওর কামনা ভরা মুখ দেখতে খুব ইচ্ছে করছিল! তাই তাকালাম, যুবতীর মত রহিমার মা নিচের ঠোট কামড়ে ছটফট করছে। ও আমার চোখে চেয়ে আছে! ওর যোনিদ্বারে আগুন লাগিয়ে দিয়েছি! ও সেই আগুনে আমাকে দগ্ধ করছে! এবার আমি ওর এমন সুন্দর মাংসল মাইয়ে মুখ ডুবিয়ে দিলাম! ওহ! এত নরম যেন মখমলের মতো! আমার আদর সোহাগে রহিমার মার মুখ দিয়ে হালকা ওহ্ ওহ্ ওহ্… অহম.. অহম… করতে শুরু করল! আমি পেট, নাভী সব কিছু লালায় মাখিয়ে দিচ্ছি। রহিমার মা দক্ষিণী মাসিদের মতো সব নিরবে সয়ে যাচ্ছেন। ওহ! কী রূপ এ মহিলার! শাড়ীর নিচে এতদিন কী সম্পদ লুকিয়ে রেখেছিল!
খাটো মহিলা রহিমার মা! বড়জোড় পাচ ফুট এক। তাই বড় স্তন পুরো পেট দখল করে নিয়েছে। নাভীর কাছাকাছি সায়া দড়ি দিয়ে বাধা! তাই আর নিচে নামতে গেলে সায়া খুলতে হবে! আমি রহিমার মায়ের মুখে চাইলাম যেন ওর যোনিদ্বারের ঢোকার অনুমতি চাইছি।
রহিমার মা উঠে বসে আমার চোখে চাইছিল আর দড়ি খুলছিল! শেষে দড়ি টেনে গিট খুলে আবার শুয়ে পড়ল! এত লজ্জা এ রমণীর! আমি ওর আচরণ দেখে সত্যিই বিস্মিত। আমি তাড়াহুড়ো করছি না আজ। মনোয়ারা আমায় ট্রেনিং দিয়েছে, নিজের আপন ফুপু শিখিয়েছে কী করে ওনার মতো বয়স্ক ডবকা মাগী সামাল দিতে হয়, সারারাত রসিয়ে খেতে হয়। আমি রহিমার মার নাভীতে চুমু খেলাম, আর হাত দিয়ে সায়া টেনে নিচে নামাতে থাকলাম। আগেই বলেছি ওর শরীর বেশ শক্ত, পেট খুব নরম না, কেমন পেটানো। মাগী সায়া এত উপরে পড়েছে যে খুলে নামাতে কষ্ট হচ্ছে! আমি তলপেটে হালকা কামড় দিচ্ছি! লেহন করছি! আর সায়া টানছি!
শেষে কালো ভোদাটা বেরিয়ে এল। আমার আদরে রস কাটছে, ভিজে জবজব করছে। আমি কতক্ষণ শুধু ভোদার সৌন্দর্য দেখলাম। দুই রানের চিপায় বালে ভর্তি এক মোহনীয় ভোদা। বিশ বছরের আচোদা, বেশ টাইট। আমি আঙুল দিয়ে কালো পাপড়ি সরিয়ে টেনে ধরলাম, ভেতরের লাল বেরিয়ে এল। রসে জবজব করছে। আমি চুমু দিলাম, রহিমার মা কেপে উঠল। গলা দিয়ে ওহম্ মা বলে আওয়াজ করল। বেশ সেন্সটিভ ভোদা তাই জিহবা দিয়ে ভগাঙ্কুর নাড়ানোর সময় কুমারী মেয়েদের মত তড়পাতে লাগল রহিমার মা। মুখ দিয়ে একের পর এক – ওহ্ মা, ওহ্ ওহ্….. ওহম্ ওহ্ওহ্…চলতে লাগল।আমি আঙুল ঢুকিয়ে খুচিয়ে যাচ্ছি। ও বলল- ভাইজান আপনার পায়ে পড়ি, আর পারুম না, এইবার ঢুকান। আমি ওর এমন আবদার আরো শুনতে চাই, তাই দুটা আঙুল ঢুকিয়ে আবার বের করে নিচ্ছি। রহিমার মা – ও মাগ, কী করেন ভাইজান! ওহ্ ওহ্.. ভাইজান আমারে আদর করেন… মাগো… ওহ্ ওহ্…
ছেড়ে দিলাম, বাড়া ঢোকাব। ওর পা আরো ছড়িয়ে বাম হাতে বাড়া গুদের মুখে ধরে ওর বুকে এলাম। ওর মুখে মুখ লাগিয়ে এক ঠাপে বাড়া গেথে দিলাম রহিমার মার গুদে। মুখে মুখ ঠেসে আছি, তাই ও আওয়াজ করতে পারলা না ঠিকই কিন্তু বিস্ফোরিত চোখে চেয়ে রইল। আমি ওর ঠোট কামড়ে ওকে পাগল করে দিচ্ছি আর কোমড় নাড়িয়ে গুদ ভরছি। ও দুইহাতে আমার পিঠ জাপটে আছে। ওর মাই আমার বুকে থেতলে যাচ্ছে। এতগুলো মাসের অভুক্ত বাড়া রহিমার মায়ের টাইট গুদ কপাকপ গিলে নিচ্ছে। আমিও আরাম পাচ্ছিলাম। প্রায় একই সময়ে দুজনের হয়ে এল। আমি ওর মুখে চেয়ে বললাম-” কই ফেলব?” রহিমার মা বলল- “ভাইজান, ভিতরেই ফেলেন, আমি ওষুধ খাইয়া লমু নে।” আমি বেশ জোরে শেষ ঠাপগুলে দিয়ে ওর ভেতরে বীর্য খালাস করলাম। ওর গুদে দুজনের ফ্যাদায় ধোনটা মাখামাখি হয়ে গেল। বেশ গরম ওর ফ্যাদা। আমার ধোনটা ছোট হয়ে আস্তে আস্তে বের হয়ে এল। প্রচন্ড পানি পিপাসা পেল। ল্যাংটা হয়েই ঘর ছেড়ে বেরিয়ে গিয়ে পানি খেয়ে আসলাম।
এসে দেখি রহিমার মা ওর ওরনা দিয়ে শরীর ঢেকে এলিয়ে পড়ে আছে। আমায় দেখে মুখ নামিয়ে নিল। আমি ল্যাংটা হয়েই ওর পাশে গিয়ে শুয়ে পড়লাম। ওর মুখটা নিজের দিকপে ঘুরিয়ে নিয়ে একটা চুমু খেলাম।
একটু গরম হতে সময় নিচ্ছি। তাই ওকে আদর করতে করতে জিজ্ঞেস করলাম- “কমলা, তুমি সুখ পাইছ? “রহিমার মা বলল- “হ ভাইজান, আপনের শইলে অনেক জোর। আপনে মজা পাইছেন ত!” আমি হাসলাম, বললাম- “হু! তবে আরো লাগব। তুমি পারবা ত!” রহিমার মা বলল- “আপনের লাইগা সব পারমু।” একথা বলে একটু যেন লজ্জা পেল। আমি বললাম – “সব পারবা! আচ্ছা দেখা যাবে।” রহিমার মার বোটায় আলতো করে আদর করছি। ও পাশ ফিরে আছে তাই মাই ঝুলে আছে। আমি মাথা নামিয়ে বোটা চোষা শুরু করলাম। এখন ওকে মাই চুষে গরম করতে হবে। তাই অনেকক্ষণ মাই টিপে টিপে চুষে গেলাম। ও একসময় শরীর উঠিয়ে পেছনে এসে আমার বাড়া মুখে পুরে নিল। ও বাড়া চোষে আর আমার দিকে চেয়ে হাসে। যেন সব কিছু জানে। আর ও আমায় সব সুখ দিবে। বাড়া চুষে দাড় করিয়ে নিজেই কোমড় উঠিয়ে বাড়ার মুখে বসে পড়ে। গুদে বাড়া পুরে নেয়। ওই নেচে নেচে ঠাপিয়ে যাচ্ছে, আর শীত্কারে গলা ফাটাচ্ছে। আমিও সুখের সাগরে ভাসছি। ওর ভোদার রস বাড়ার গা বেয়ে আমার তলপেট ভিজিয়ে দিচ্ছে। ঠাপের পর ঠাপ, ঠাপের পর ঠাপ দিয়ে যাচ্ছে রহিমার মা। শেষে মাল ঝড়িয়ে আমার বুকে শুয়ে পড়েছে।
নতুন এক রসের খনি রহিমার মা। কী খেলটাই না খেলল ও। আমি সুখী। পরদিন মনোয়ারা ওর মুখ থেকে সব কথা আদায় করেছিল। ও নাকি ফুপুর পায়ে পরে বলেছে -“ভাবী আমি আপনার গোলাম হয়ে থাকব। আপনে মাঝে মাঝে ভাইজানরে বইলেন আমারে একটু বিছানায় নিত। আপনের জামাই, আপনে কইলে না করব না।” ফুপু হাসতে হাসতে আমায় সব বলেছিলেন। ওর মাসিকের দিনগুলোতে মনোয়ারা রহিমার মাকে আমার ঘরে পাঠিয়ে দিত। এছাড়া আর একদিনও রহিমার মা আমার ঘরে ঢুকতে পারত না। রহিমার মা তাতেই খুশি। এ দু চারটা দিনেই ওর সারা মাস জমানো কাম উগলে দিত। আমারে খুশী করার জন্য উদগ্রীব হয়ে থাকত।
প্রতি মাসেই মনোয়ারা রহিমার মাকে কিছু টাকা বাড়িয়ে দিত। প্রতি রাতের হিসেবে পাচশ টাকা। এটা ওর কামলা খাটার পুরস্কার। ও টাকাটা নিতে চাইত না, ফুপু জোর করে ব্লাউজে ভরে দিত!
পাহাড়ের আরো গভীর যেতে চায় শফিক। আরো নিঃশব্দ যেখানে, যেখানে এখনো আদিম পৃথিবী, যেখানে কেউ তাকে চেনে না! সেই প্রাচীন সমাজে মনোয়ারা আর রহিমার মার প্রকৃত পরিচয় কেবল দুই মধ্যবয়সী লাস্যময়ী নারী! সেখানে কেবল জন্ম আর মৃত্যুর খেলা। ছোট্ট কুড়েঘরে জোয়ান মরদের তপ্ত বাড়া নিয়ে মনোয়ারা আর রহিমার মার কাড়াকাড়ি খেলা! গর্ভে শফিকের বীজ পুরে দিয়ে যেখানে এক নতুন সমাজ গড়ার খেলা!

***সমাপ্ত***

More বাংলা চটি গল্প

Leave a Comment