পার্ভার্ট [৪] – Bangla Choti Collections – Bangla Choti Golpo – Bangla New Choti Golpo







Written by Baban
১১

মা চার হাত পায়ে দাঁড়িয়ে আছে. পেছনে একটা লক লকে জিভ এগিয়ে আসছে মায়ের গোপন স্থানে. জিভটা ঘষা শুরু করলো মায়ের গোলাপি যোনিতে. মা আরামে আহহহহহ্হঃ করে উঠলো. জিভটা পাগলের মতো মায়ের যোনিতে ঘুরে বেড়াচ্ছে আর মাও আরামে পাছা নাড়িয়ে নাড়িয়ে ওই জিভে পাছা ঘষে চলেছে. কিন্তু কার জিভ? কমলা মাসির? মায়ের হিসেবে তাই কিন্তু আমি দেখতে পাচ্ছি সেই জিভ অন্য কারোর নয় আমার দাদুর. মায়ের শশুর মশাইয়ের. জিভটা পাগলের মতো মায়ের গোপনাঙ্গে ঘুরে বেড়াচ্ছে. মনে হয় কমলা মাসির থেকে দাদুর জিভ মাকে বেশি সুখ দিচ্ছে কারণ মা আরামে বলে উঠলো : আহহহহহ্হঃ…. হ্যা… এইভাবে খা আমাকে কমলা…. তোর জিভ দিয়ে আমাকে শেষ করে দে আহহহহহ্হঃ উফফফফফ কি সুখ !!! আহহহহহ্হঃ
মা ভাবছে কমলা মাসি তার সাথে রয়েছে কিন্তু মা জানেই না এই জিভ তার স্বামীর বাবার. এই জিভ তার সন্তানের দাদুর. সে বার বার নির্লজ্জের মতো দাদুর মুখে পাছা ঘষে চলেছে. তবে দাদুর পক্ষে আর সহ্য করা কঠিন হয়ে পড়ছিলো. কারণ আমি দেখছিলাম দাদু মায়ের শরীরটা ছুঁতে চাইছিলো কিন্তু কোনো কারণে ছুঁচ্ছিল না কিন্তু মাকে স্পর্শ করার প্রবল বাসনা দাদুর চোখে মুখে দেখতে পাচ্ছিলাম. ওদিকে কমলা মাসি দাদুর পাশে বসে মায়ের দাবনা দুটো ফাঁক করে ধরে আছে আর দাদুর নোংরামি দেখছে. দাদু এবারে মায়ের পাছার ফুটোয় জিভ দিলো. তাতে মা আহহহহহ্হঃ করে উঠলো. দাদু বিচ্ছিরি ভাবে পাছার ফুটো থেকে যোনি পর্যন্ত লম্বা লম্বা চাটন দিতে লাগলো. তাতে মাকেও দেখলাম আরও জোরে জোরে দাদুর মুখে পাছা ঘষতে লাগলো. একটু পরে দাদুর আসল ভয়ঙ্কর রূপ বেরিয়ে এলো. সে এতক্ষন জিভ বোলাচ্ছিলো মায়ের ওখানে, এবারে মুখ দিলো ঐখানে আর কমলা মাসির হাত সরিয়ে নিজেই দুই হাতে মায়ের পাছার দাবনা দুটো ধরলো আর নিজেই মুখ দিয়ে মাকে সুখ দিতে লাগলো. মাসি এবারে দাদুর পাশে এসে দাদুর সাথে যোগ দিলো ওনার সাথে. দাদু খাচ্ছে মায়ের যোনি আর কমলা মাসি মায়ের পাছার ফুটোয় জিভ বোলাচ্ছে. এতে মায়ের ভুরু কুঁচকে গেলো. কি একটা সন্দেহ যেন মায়ের মুখে ফুটে উঠলো. এবারে মা চোখ খুলে পেছনে তাকালো আর জীবনের সবচেয়ে বড়ো চমকটা পেলো মা. মা দেখলো তার যোনি লেহন করে চলেছে তার শশুর মশাই !! মা বড়ো বড়ো চোখ করে চেঁচিয়ে উঠলো : একি !! বাবা আপনি !!! কি করছেন আপনি !! ছাড়ুন আমাকে…. ছাড়ুন কি কর……………
মায়ের পুরো কথা শেষ হলোনা. তার আগেই দাদু হাত বাড়িয়ে মায়ের মুখ চিপে ধরলো আর নিজের কাজ করতে লাগলো. মুখ হাত দিয়ে চাপা থাকায় মা খালি উমম উমম করছিলো কিন্তু আর কিছু করার ছিলোনা. দাদু মায়ের মুখ একহাতে চেপে ধরে আরেক হাতে মায়ের মায়ের কোমর জড়িয়ে ধরে পুরো মুখ মায়ের পাছায় লাগিয়ে মুখ নাড়িয়ে চলেছে. আর মা আহহহহহ্হঃ… বাবা… ছাড়ুন আহহহহহ্হঃ না আআআআ উফফফফফ কি সুখ….. বাবা এটা ঠিকই নয় উফফফফফ.. আমার কি হলো? আমার এত ভালো লাগছে কেন? উফফফফফ বাবা ছাড়ুন.. উমমমম কি সুখ !! এসব বলতে লাগলো. ওদিকে কমলা মাসি মায়ের খাটে উঠে মায়ের পিঠে হাত বোলাচ্ছে.
দাদু এবারে মুখ সরিয়ে একবার বললো : বৌমা….. এবারে তোমায় আসল সুখ দেবো সোনা.
মা : উফফফফফ… না বাবা… এটা ঠিক নয়, এটা পাপ.. এটা ভুল আমায় ছেড়ে দিন.
দাদু মায়ের পাছায় হাত বোলাতে বোলাতে বললো : অনেক কিছুই তো ঠিক নয় বৌমা. তুমি আমার ছেলেকে ঠকিয়ে কমলার সাথে নোংরামি করছিলে. সেটা কি ভুল নয়? তখন মনে হয়নি এটা ভুল, এটা পাপ? এখন ভদ্র সাজার চেষ্টা করে কোনো লাভ নেই. বাবলু যদি জানতে পারে তার স্ত্রী শশুরবাড়িতে এসে কাজের বৌয়ের সঙ্গে নষ্ট কাজ করছে তাহলে ও কত বড়ো আঘাত পাবে বলোতো? তুমি কি চাও তোমার স্বামী আঘাত পাক?
মা : না বাবা…. উফফফ আহহহহহ্হঃ আমি…… আমি…. চাইনা ও আঘাত পাক. ও যেন কিছু জানতে না পারে.
দাদু এবারে উঠে দাঁড়িয়ে মায়ের পাছায় নিজের বাঁড়াটা ঠেকিয়ে মায়ের চুলে হাত বোলাতে বোলাতে বললো : ঠিকই আছে বৌমা…. ও জানবেনা কিছু. কিন্তু আমি ওর বাবা. আমি যদি দেখি আমার ছেলের বৌ তাকে ঠকিয়ে নষ্টামী করছে তাহলে বাবা হিসেবে আমার উচিত আমার পুত্রবধূকে যোগ্য শাস্তি দেওয়া. আমি অনেক মানুষকে শাস্তি দিয়েছি আজ নিজের বৌমাকে শাস্তি দেবো. এবারে বলো বৌমা….. আমার শাস্তি নেবে? নাকি কালকেই বাবলুকে ফোন করে সব কিছু জানাবো?
মা : না বাবা… আপনার পায়ে পড়ি… ওকে কিছু বলবেন না….. আমার সংসারটা ভেঙে তছনছ হয়ে যাবে. আমার সব শেষ হয়ে যাবে.
দাদু শয়তানি হাসি হেসে : তাহলে আমার শাস্তি নিতে তুমি প্রস্তুত তো? আমি যা শাস্তি দেবো তাই মাথা পেতে নিতে রাজী তো?
মায়ের আর কিছু করার ছিলোনা. সে কখনোই চায়নি এমন হোক কিন্তু এই মুহূর্ত যখন তার সামনে এসে উপস্থিত তখন দাদুর কথা মানা ছাড়া আর কোনো উপায় ছিলোনা. তা ছাড়া খাবারে মেশানো কাম বৃদ্ধি ওষুধ নিজের খেলা দেখাতে শুরু করে দিয়েছিলো.
মা : ঠিক আছে বাবা…. আমি প্রস্তুত. আমায় আপনি যা শাস্তি দেবেন আমি সেটাই মেনে নেবো. দিন আমায় শাস্তি.
দাদু অমনি নিজের বিশাল নুনুটা মায়ের পাছার খাঁজে ঘষতে ঘষতে বললো : এইতো ভালো মেয়ের মতো কথা. বাহ্….. এই না হলে আমার বৌমা. তুমি তো বুঝতেই পারছো কি শাস্তি তোমায় দেবো. তবে এটাও বলে রাখি বৌমা….. এই শাস্তি একবার নিলে তুমি রোজ আমার কাছে এই শাস্তি পেতে চাইবে. এই বলে দাদু কমলা মাসিকে নিজের পায়ের সামনে বসিয়ে নিজের নুনুটা ওর মুখে ঢুকিয়ে দিলো. আমিতো অবাক. নিজের নুনু আবার কেউ অন্যের মুখে ঢোকায় নাকি? কিন্তু কমলা মাসিও যেন সুস্বাদু কোনো জিনিস খাচ্ছে এমন ভাবে কি সুন্দর করে দাদুর ওইটা চুষতে লাগলো আর মা চোখে মুখে ভয় আর সংকোচ নিয়ে অপেক্ষা করতে লাগলো নিজের শাস্তির. মা চাইলে চিল্লাতে পারতো আর এসব বারণ করতে পারতো কিন্তু ভয় লজ্জা এবং তার চেয়েও বেশি যৌন উত্তেজনা মাকে সেখান থেকে নড়তে দিলোনা. আমি আজ বুঝি কাম কি জিনিস কিন্তু সেদিনের আমি ছিলাম ছোট্ট. তাই নিজের চোখের সামনে ওই দৃশ্য গুলো আমার ভেতরে ভয় ও আগ্রহ জাগিয়ে তুলছিলো নিজের মা আর দাদু আর কাজের বৌ কমলাকে দেখে.
কমলা মাসি নিজের লালা দিয়ে ওই বিশাল নুনুটা ভিজিয়ে দিলো আর উঠে দাঁড়ালো. দাদু হেসে কমলা মাসিকে নিজের কাছে টেনে এনে ঠোঁটে চুমু খেলো. ওদিকে মা পেছনে তাকিয়ে দাদু আর কমলা মাসির ঐসব দেখছে. মাকে দেখলাম দাদুর ওই বিশাল নুনুর দিকে কেমন করে তাকিয়ে ঠোঁটে জিভ বোলাচ্ছে. তখন জানতাম না ওষুধের প্রভাবে আমার মায়ের ভেতরে কামনার ঝড় শুরু হয়েছে আর সেই ঝড় থামাতে যে অস্ত্রটার প্রয়োজন সেটা মায়ের পাছার ওপর রাখা. মা দেখলাম নিজের পাছা নাড়িয়ে নাড়িয়ে ওই নুনুটা নিজের পাছায় অনুভব করতে লাগলো. ওদিকে দাদু এবারে কাজের মাসিকে ছেড়ে আমার অপরূপ সুন্দরী মায়ের ওপর ঝুঁকে মায়ের গালে চুমু খেলো. মা ভয় পাচ্ছিলো কিন্তু জোরে জোরে নিঃস্বাস নিচ্ছিলো. এরপর দাদু মায়ের কপালে চুমু খেলো, তারপরে নাকে, তারপরে ঠোঁটে নিজের ঠোঁট ঘষতে লাগলো. মা চোখ বুজে রয়েছে. এবারে দাদু জিভ বার করে মায়ের লাল লাল ঠোঁটের ওপর বোলাতে লাগলো. একটু পরে দাদু জিভটা মায়ের ঠোঁটের ফাঁকে চেপে ঢোকাতে লাগলো যেন মায়ের মুখে দাদু জিভটা ঢোকাতে চায়. একসময় মা নিজে নিজের কাছে হহার মেনে ঠোঁট ফাঁক করলো আর দাদুর জিভ নিজের মুখে নিয়ে নিলো. এরপরে দাদু আর মায়ের চুমো চুমি শুরু হলো. প্রথমে মা সেইভাবে সাড়া নি দিলেও একটু পরে নিজেই দাদুর চুমুর জবাব দিতে লাগলো. মা নিজেই মুখ ঘুরিয়ে ঘুরিয়ে দাদুর জিভ চুষছিলো. এমন কি একসময় দুজনকেই দেখলাম বাইরে জিভ বার করে জিভে জিভে ঘষাঘষি করছে. তারপর আবার ঠোঁটে চুমু খাওয়া শুরু হলো.
ওদিকে কমলা মাসি থেমে নেই. সেও কি যেন করছে ঝুঁকে. কিন্তু দাদুর ওপাশে কমলা মাসি থাকায় তাকে দেখতে পাচ্ছিলাম না. ওদিকে দাদু আর মা একে অপরকে পাগলের মতো চুমু খাচ্ছে এমন সময় হঠাৎ দাদু আর মা দুজনেই একসাথে আহহহহহহহঃ করে চেঁচিয়ে উঠলো. আমি বুঝলাম না কি হলো. কিন্তু যখন আবার মায়ের ওপর থেকে সরে গিয়ে মেঝেতে দাঁড়ালো তখন দেখলাম সেই ভয়ানক জিনিসটা. দাদুর ওই বিশাল নুনুর মুন্ডুটা মায়ের ভেতরে ঢুকে গেছে আর কমলা মাসি দাদুর নুনুটা আরও মায়ের ভেতরে ঢোকাতে চাইছে. মানে কমলা মাসিই নিজের হাতে দাদুর ওইটা মায়ের ওখানে ঢুকিয়ে দিয়েছে. এবারে দাদু মায়ের কোমর ধরে নিজের পা দুটো আরও ফাঁক করে দাঁড়িয়ে মায়ের ভেতরে নিজের ওই নুনুটা ঠেলে ঢুকিয়ে দিতে লাগলো. মায়ের ভেতরটা আগে থেকেই উত্তেজনার ফলে হয়তো তৈরী ছিল তাই খুব একটা কষ্ট না করেই নিজের শশুরের ওই লিঙ্গ নিজের যোনিতে গ্রহণ করতে লাগলো মা.
মা : আহ্হ্হঃ…. বাবা এটা ভুল আহহহহহ্হঃ
দাদু : আমি জানি বৌমা….. কিন্তু এই ভুলের মজাই আলাদা. আহ্হ্হঃ কি tight তুমি বৌমা.
মা : আহহহহহ্হঃ… বাবা লাগছে……
দাদু : কিচ্ছু হবেনা….. দেখবে এখনই কেমন আরাম পাবে তুমি.
মা : বাবা…. আমায় মাফ করুন. এই পাপ কাজ আমি করতে পারবোনা. আমি আমার স্বামীকে এই ভাবে ঠকাতে পারবোনা আহহহহহ্হঃ
দাদু : ঠকিয়ে তো তুমি আগেই দিয়েছো. আমার ছেলে না থাকায় কমলার সাথে সম্পর্কে জড়িয়ে পড়েছো. সেটা ভুল নয় নাকি? আমার বেলাতেই সব পাপ আর ভুল? চিন্তা করোনা বৌমা….. আমাদের এই ব্যাপারটা কেউ কোনোদিন জানতে পারবেনা. এটা শুধু তুমি, আমি আর কমলা জানলাম. তবে তুমি যদি কোনো চালাকি করার চেষ্টা করো তাহলে তুমিই ফাঁসবে. তার থেকে ভাল চলো আমরা মিলে একসাথে মস্তি করি.
মা : আহহহহহ্হঃ বাবা…. আপনি কি শয়তান…. আহ্হ্হঃ
দাদু হেসে : আমি কত বড়ো শয়তান তা আর তুমি কতটা জানো?
আমার শয়তানি এবারে দেখবে
এই বলে দাদু মায়ের পাছা দুই হাতে ধরে মারলো এক ধাক্কা আর ফচাৎ একটা শব্দ করে দাদুর ওই লম্বা নুনুর অর্ধেক মায়ের ভেতরে ঢুকে যেতে দেখলাম. মা আর দাদু দুজনেই আহহহহহ্হঃ করে উঠলো. মা পেছনে মাথা ঘুরিয়ে পেছনে দাঁড়িয়ে থাকা নিজের শয়তান শশুরের দিকে তাকালো. দাদুও মায়ের দিকে তাকালো. দাদু হাত বাড়িয়ে মায়ের গাল টিপে বললো : এইতো আমার সোনা বৌমা. তুমি ঠিক পথ বেছে নিয়েছো. এতেই তোমার ভালো. এবারে মস্তি নাও. মা এবারে কমলা মাসির দিকে তাকিয়ে বললো : আমি বুঝেছি…. এসবের পেছনে তোরও হাত ছিল তাইনা?
কমলা : কি করবো বলো দিদি? তোমার শশুর আমাকে অনেক টাকা দিয়েছে তোমায় পাবার জন্য. আর তাছাড়া তোমায় দেখেই আমার মতো মেয়েই পাগল হয়ে গেছিলো তাহলে উনি তো পুরুষ মানুষ…. ওনার আর দোষ কি? এসব ভুলে এখন আয়েশ করে মজা করো দেখি. দাদাবাবু কিন্তু আজ তোমায় বুঝিয়ে দেবেন আসল চোদন কাকে বলে. বাবু নিজের বৌমাকে এবারে বুঝিয়ে দিন তো আসল মরদ কেমন চোদে.
দাদু কমলা মাসির কথা শুনে হেসে আমার মায়ের মুখে হাত বুলিয়ে বললেন : বৌমা…. যা হচ্ছে সেটাকে ভুল না ভেবে বরং উপভোগ করো. আজ আমি তোমায় এমন সুখ দেবো যা আমার জোয়ান ছেলেও তোমাকে কখনো দেয়নি. আমি জানি আমার বাবলু শান্ত শিষ্ট ধরণের ছেলে. ওর ওতো ক্ষমতা নেই তোমায় পুরো মজা দেবার. তোমার জন্য আমার মতো তাগড়াই লোক প্রয়োজন. এতদিন তো বরের সেবা করলে….. এবারে একটু শশুরের সেবা করো বৌমা.
মা এবারে আহহহহহ্হঃ আহহহহহ্হঃ মাগো ওমা… আহহহহহ্হঃ আহহহহহ্হঃ আওয়াজ করা শুরু করলো. দেখলাম দাদু মায়ের পাছা ধরে কোমর নাড়াতে শুরু করেছে. প্রথমে আস্তে আস্তে কোমর নাড়তে শুরু করলো তারপর শুরু হলো চরম ধাক্কা. আশ্চর্য….. ওই বিশাল জিনিসটা মায়ের ভেতরে পুরোটা হারিয়ে গেলো কি করে? আর এটা দাদু মায়ের ভেতরে ঢুকিয়ে অমন কোমর নাড়ছেন কেন? এবারে মাকে দেখি আহ্হ্হঃ আহ্হ্হঃ উফফফফফ বাবা…. বাবা আপনি কি শয়তান… আহ্হ্হঃ আজ বুঝেছি আপনি কতবড় পাপী…. আহহহহহ্হঃ উফফফফ. মা যদিও এসব বলছে কিন্তু মাকে দেখলাম চোখ বুজে নিজেও এখন পাছাটা পেছন দিকে ঠেলছে. ওষুধ পুরোপুরি মাকে পাল্টে ফেলেছে. কমলা মাসি মায়ের মাথার সামনে এসে বসেছে. মায়ের মুখের সামনে নিজের দুদু দুটো এনে দোলাতে লাগলো মাসি. মা মাথা ঘুরিয়ে দাদুকে দেখলো আর আবার সামনে তাকিয়ে কমলা মাসির দিকে তাকালো. মাসি এবারে মায়ের মুখের কাছে নিজের মুখ এনে বললো : খুব ভালো লাগছেনা? সত্যি করে বলো বাবু দারুন করছেনা? মা তখন কি বললো শুনতে পেলাম না. শুধু নিজের একটা হাত দিয়ে কমলা মাসির হাত ধরলো. ওদিকে দাদু কোমর নাড়ানো থামিয়ে মায়ের পাছার সাথে নিজের কোমর খুব জোরে চেপে বৌমা আহহহহহহঃ করে উঠলো তারপরে নিজের ওইটা মায়ের ভেতর থেকে বার করে মাকে উল্টে শোয়ালো. আর মায়ের পা দুটো ফাঁক করে আবার নিজের নুনুটা হাতে ধরে মায়ের পায়ের কাছে এনে মায়ের ওপর ঝুঁকে দুই হাত মায়ের মাথার দুপাশে রাখলো আর তারপরে জোরে কোমরটা নিচের দিকে ধাক্কা দিলো আর তারপরে মা চেঁচিয়ে উঠলো বাবাআআআঃ বলে.
মা : বাবা…. এটা কি করলেন !! উফফফফফ আমি কেন নিজেকে আটকাতে পারছিনা….. বাবা আমি….. আমি…..
দাদু : বৌমা….. ভুলে যাও এখন সব…..এই ব্যাপারটা তুমি এমনিতেও কাউকে জানাতেও পারবেনা. এটাকে উপভোগ করো সোনা. তুমি এমনিতেই আমার ছেলেকে ঠকিয়েছো. এখন না হয় আমিও তোমার আর কমলার দলে যোগ দিলাম. কথা দিচ্ছি আমাকে তোমার এই সুন্দর শরীরটা দিলে আমিও চুপচাপ থাকবো. আর বারণ করলে কি হবে তুমি জানোই কি হবে. তাই ভেবে দেখো.
মা : আপনি প্রচন্ড বাজে লোক. আমার সর্বনাশ করে আমাকে ভয় দেখাচ্ছেন ! আমার আর কিছু করার নেই… উফফফফ জানিনা কেন এত ভালো লাগছে আমার. আপনার ওইটা আমার অনেক ভেতরে ঢুকে গেছে. আপনার ছেলেরটা ওতো ভেতরে যায়নি.
দাদু : আর যাবেও না….বাবলুর ওইটা আমার মতো হয়নি. ইশ…… আমার ছেলে হয়ে অমন কমজোর হবে ভাবতেই পারিনি. আমি জানি বৌমা আমার ছেলে তোমায় সেইভাবে সুখ দিতে পারেনা. কিকরে যে ওরকম একটা ছেলে আমার ছেলে হয়ে জন্মালো কে জানে?
মা : বাবা…. এরকম করে বলবেন না.. উফফফ… সে আমার স্বামী. সে আমায় ভালোবাসে.
দাদুকে দেখলাম মায়ের ওপর পুরো শুয়ে মায়ের দুপাশে হাত রেখে এবারে জোরে জোরে কোমর নাড়াতে লাগলো আর মায়ের গালে চুমু খেতে লাগলো. আর মাও দাদুকে বাঁধা দিচ্ছিলো না. বরং মায়ের চোখে মুখে একটা ভালো লাগা ফুটে উঠছিলো. এবারে দাদু কমলা মাসিকে বললো : শোন তুই যা. আমি এখন বৌমাকে একা চাই. কমলা মাসি : আচ্ছা দাদাবাবু বলে নীচে নেমে নিজের শাড়িটা গায়ে কোনোরকমে জড়িয়ে ঘর দিয়ে বেরিয়ে আসতে লাগলো. আমি সঙ্গে সঙ্গে বারান্দাতে রাখা একটা টেবিলের পেছনে লুকিয়ে পড়লাম. দেখলাম মাসি বেরিয়ে হাঁটতে হাঁটতে দরজার দিকে চলে গেলো. আমি একটু পরেই বেরিয়ে এলাম. আবার লুকিয়ে দেখতে লাগলাম. আমার ভয়ও হচ্ছিলো আবার কেমন অদ্ভুত লাগছিলো. দাদু মায়ের সাথে এটা কি করছে? মাকে কষ্ট দিচ্ছে? না…. ঐতো এখন দাদু মাকে ঠোঁটে চুমু খাচ্ছে. আর মাও তার জবাব দিচ্ছে. দাদুর কোমরটা মা নিজের দুই পা দিয়ে আঁকড়ে ধরে আছে আর দাদুকে দেখছে.
দাদু : বৌমা……. আমি জানি তুমি আমায় কি ভেবেছিলে আর আমি কি বেরোলাম. হ্যা…. আমায় চিনতে তুমি ভুল করেছো. আমি খুব বাজে একটা লোক.
মা : উফফফ আহহহহহ্হঃ এই জন্যই শাশুড়ি মা আপনার ছেলেকে আপনার থেকে দূর করে দিয়েছিলো তাইনা?
দাদু হেসে বললো : বৌমা….. আমি চেয়েছিলাম আমার বাবলু মানে তোমার স্বামীও আমার মতো পুরুষ মানুষ তৈরী হোক. কিন্ত কোনোভাবেই ওকে আমার মতো বানাতে পারছিলাম না. খুব পেটাতাম ব্যাটাকে. কিকরে যে অমন কমজোরি ছেলে আমার হলো কে জানে…… ও ভালো মানুষ হতে পারে বৌমা… ভালো পুরুষ নয়. কি বৌমা? আমি ঠিক বলেছি তো? আমি ওর বাবা হয়ে তোমায় যতটা সুখ দিচ্ছি ওই ব্যাটা পেরেছে তোমায় সেই সুখ দিতে?
মা : বাবা…. এরকম বলবেন না….. ও আমার স্বামী. ও আমার ছেলের বাবা.
দাদু : আর আমি ওর বাবা বৌমা. ওর সব কিছু আমি জানি. ছোট থেকেই ভীতু স্বভাবের ছেলে বাবলু. আমি ছিলাম এলাকার নাম করা পুলিশ আর সেই আমার ছেলে ভোলাভালা. ছি….. লজ্জা হয় আজও আমার. আমি আমার ছেলের হয়ে তোমার কাছে ক্ষমা চাইছি বৌমা. তবে কথা দিচ্ছি যে সুখ থেকে তুমি বঞ্চিত হয়েছো সেই সুখ দেবার দায়িত্ব এবার থেকে আমার বৌমা. তোমাকে দেখিয়ে দেবো তোমার শশুরের ক্ষমতা.
এই বলে দাদু কোমর তুলে তুলে মাকে ধাক্কা দিতে লাগলো. আর মা ওমাগো… বাবা….. উফফফফফ কি জোরে করছে গো উফফফফ বলে দাদুর পিঠ দুই হাতে খামচে ধরলো.
দাদু : বৌমা…… আজকের ব্যাপারটা একদিন হতোই. ভালোই হয়েছে আজই ঘটে গেলো. বৌমা…… তোমার জন্য আমার মতো শয়তানের প্রয়োজন আমার ভোলাভালা ছেলে নয়.
মা : কিন্তু বাবা…. ও আমার স্বামী. আপনি ওর বাবা. আমি কিকরে আমার শশুরের সাথে…..? বাবা আমরা দুজনেই ওকে ঠকাচ্ছি. আমি ওর স্ত্রী হয়ে ওকে ঠকাচ্ছি আর আপনি ওর বাবা হয়ে. ও যে আপনার উত্তরাধিকারী !!! আপনার পরে সব কিছু ওরই তো হবে.
দাদু : অমন ছেলে আমার ঘরে জন্মেছে কোনোরকমে সেটা মেনে নিয়েছি কিন্তু অমন ছেলে হবে কিনা আমার সম্পত্তির মালিক? কিছুতেই নয়. ওকে আমি এক টাকাও দিয়ে যাবোনা.
মা ভয় পেয়ে গেলো. আর দাদুর দিকে তাকিয়ে বললো : এ কি বলছেন আপনি বাবা !! ও যে আপনার ছেলে. নিজের ছেলেকে বঞ্চিত করে অন্য কাউকে সব দিতে আপনি পারবেন? আপনার নিজের ছেলেকে সব প্রাপ্য থেকে বঞ্চিত করতে পারবেন?
দাদু কোমর নাড়তে নাড়তে মায়ের কপালে চুমু খেয়ে বললো : হ্যা বৌমা পারবো. অমন অযোগ্য ছেলে কিছুতেই আমার এই সম্পত্তির মালিক হতে পারেনা. তবে আমি আমার সেই মানুষ পেয়ে গেছি যাকে আমি আমার সব লিখে দেবো. আর সেই জন্যই তোমাদের ডেকেছি.
মা : আহহহহহ্হঃ উফফফফ বাবা লাগছে উফফফফ……… আপনি…. আপনি লোক পেয়ে গেছেন? কাকে আপনার সম্পত্তি দেবেন? বাবা আপনার পায়ে পড়ি….. আপনার নিজের ছেলের সাথে এমন নিষ্ঠুর কাজ আপনি করবেন না. ওর ব্যাবসা খুব একটা ভালো চলছেনা…. এমন সময় আপনি পাশে না দাঁড়ালে ও ভেসে যাবে.
এরপর দাদু যেটা বললো সেটা শুনে মা অবাক হয়ে গেলো. যদিও ওই বয়সে আমি কিছু বুঝিনি কিন্তু আজ বুঝি দাদু কত বড়ো চাল চেলেছিলো.
দাদু মায়ের নাকে নাক ঘষে বললো : আমি যা সিদ্ধান্ত নিয়েছি তার থেকে কেউ আমাকে সরাতে পারবেনা. আমি আমার এক টাকাও আমার ওই অপদার্থ ছেলেকে দিয়ে যাবোনা. অন্য একজন হবে আমার সব সম্পত্তির একমাত্র মালিক. সেই জন্যই তো তোমাদের ডেকে এনেছি এটা বলতে. তুমি জানতে চাও কাকে আমি আমার সব সম্পত্তি দিতে চাই?
কে হবে আমার সম্পত্তির মালিক?
মা ভয় ভয় জিজ্ঞেস করলো : কাকে বাবা? কে সে ?
দাদু হেসে মায়ের কানের কাছে মুখ এনে বললো : সে হলে তুমি বৌমা.

১২
মা অবাক হয়ে গেলো এই কথাটা শুনে. মা দাদুর দিকে চেয়ে থাকলো কিছুক্ষন. তারপরে মা বললো….
মা : আপনি….. আমাকে নিজের সব সম্পত্তি লিখে দেবেন?
দাদু : হ্যা….. আমার সব তোমায় দিয়ে দেবো. তবে তার জন্য একটা শর্ত আছে.
মা : কি শর্ত?
দাদু : এই এখন আমরা যা করছি এবার থেকে আমি যখন চাইবো সেটা আমায় করতে দিতে হবে. সকলের চোখে আমরা অন্যরকম থাকবো কিন্তু একান্তে তুমি আমার হবে. আমাকে বাঁধা দিতে পারবেনা. যদি এইটা কথা দাও তাহলে আমার সব কিছু তোমার নামে লিখে দেবো.
মা : কিন্তু বাবা এটা অন্যায় !! আমি কি করে পারবো ওকে প্রতিদিন ঠকাতে? আমার সংসার আছে. আর সে আপনার নিজের ছেলে. আপনি তাকেই ঠকাতে চাইছেন?
দাদু : ওরম সন্তানের আমার কোনোদিন দরকার ছিলোনা. ও আমার সন্তান হবার অযোগ্য. ওর ওপর আমার কোনো দয়া মায়া নেই. কিন্তু ও যখন তোমায় বিয়ে করলো তখন আমার নজর পড়ে তোমার ওপর. সত্যি বলতে আমার ওই অকাজের ছেলের যে এরকম বৌ হবে ভাবতেই পারিনি আমি. অনেক আগেই তোমাদের এখানে ডেকে নিতাম কিন্তু তোমার শাশুড়ি যতদিন বেঁচে ছিল সেটা সম্ভব হয়নি. ওর যাবার পর তোমাকে এই বাড়িতে নিয়ে আসার সুযোগ পাই. বৌমা…… ভেবে দেখো এবারে. যদি তুমি বলো তো এক্ষুনি আমি চলে যাচ্ছি. কিন্তু মনে রেখো সেটা করলে তুমিই ভুগবে. কারণ আমার এই সব সম্পত্তি তখন আমি দান করে দেবো. এক টাকাও তুমি পাবেনা. তোমার বরের ব্যাবসা এমনিতেই ভালো নয়. তখন কিন্তু আমিও ওকে এই বাড়িতে ঢুকতেও দেবোনা. ও আমার ছেলে হোক বা যেই হোক কোনো কথা শুনবনা.
কিন্তু যদি তুমি আমার কথায় রাজী হও তাহলে রানীর মতো জীবন কাটাবে তুমি. যা চাইবে তাই কিনতে পারবে. ছেলেকে ভালো স্কুলে দিতে পারবে. বরের ব্যাবসায় টাকা লাগাতে পারবে. সব হবে. শুধু তার বদলে নিজেকে আমায় দাও. আমি কথা দিচ্ছি আমার ওই কুলাঙ্গার ছেলের থেকে অনেক বেশি সুখ দেবো তোমায়. শুধু আমার হয়ে যাও.
মা এসব শুনে কিকরবে বুঝতে পারছেনা. একদিকে স্বামীর বিশ্বাস আরেকদিকে প্রভূত সম্পত্তি. একদিকে সব কিছু হারিয়ে ফেলার ভয় আরেকদিকে নিজের স্বামীর বাবার সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলা. কি করবে মা? কি করা উচিত? বিশ্বাস নাকি অর্থ, স্বামী নাকি সম্পত্তি…. কি করা উচিত?
শেষমেষ লোভের জয় হলো. হ্যা আমার মা সেদিন আমার বাবাকে নয় আমার বাবার সম্পত্তিকে বেছে নিয়েছিল, বাবার ভালোবাসা পাশে সরিয়ে বাবার বাবাকে মানে দাদুকে নিজের সব সোপে দিয়েছিলো. বাবার এই বিরাট সম্পত্তি যেটা বাবার হবার কথা ছিল সেটা তার আপন স্ত্রী মানে আমার নিজের মা বাবার থেকে ছিনিয়ে নিজের নামে করে নিতে সফল হয়েছিল.
হ্যা….. আমার নিজের মা আমার বাবাকে ঠকিয়ে তার অধিকার থেকে তাকেই বঞ্চিত করে সবার মালকিন হবার সিদ্ধান্ত নিয়েছিল.
এতে অবশ্য দাদু খুবই খুশি হলো. আর সেই খুশিতে শুরু হলো মায়ের আর দাদুর নোংরামো. প্রথমে যদিও দাদু মাকে ভোগ করছিলো কিন্তু একটু পরে আমি দেখেছিলাম মা দাদুকে ভোগ করছে. দাদু বিছানায় শুয়ে আছে আর মা দাদুর ওপর উঠে দাদুর নুনুর ওপর লাফাচ্ছে. দাদু হাত বাড়িয়ে মায়ের দুদু টিপছে আর মা দাদুর হাতের ওপর হাত রেখে হাসছে. কিছুটা ওষুধের গুন আর কিছুটা সম্পত্তির লোভ মাকে তার সততা পরিত্যাগ করতে বাধ্য করে ছিল. বা এটাও হতে পারে মা নিজেই সেটা বর্জন করে লোভকে গ্রহণ করে ছিল. সেই বৃষ্টির রাতে যতটা ভয় আমি বজ্র বিদ্যুতে পেয়েছিলাম ততটাই অবাকও হয়েছিলাম মাকে দাদুর মুখের ওপর গিয়ে বসতে দেখে. মা নিজেই কিছুক্ষন লাফানোর পরে দাদুর মাথার কাছে গিয়ে মাথার দুদিকে পা রেখে দাদুর মুখে বসে পাছাটা দোলাতে লাগলো আর দাদু মায়ের পাছা ধরে ওখানে মুখ লাগিয়ে কিসব করতে লাগলো. মা মাথা ঘুরিয়ে দাদুর লম্বা হয়ে দাঁড়িয়ে থাকা নুনুটা দেখছিলো. কেমন লোভ ছিল মায়ের চোখে. হয়তো সত্যিই ছেলের থেকে তার বাপের লিঙ্গ অনেক বড়ো. সেটাই তার বৌমার লোভের কারণ. মা এখন নিজেই দাদুকে আদর করার অনুমতি দিয়েছে. শশুরের মুখের ওপর অনবরত নিজের পাছা ঘষে চলেছে সে. দাদুর মুখে বসে নিজের দুদু টিপছে মা. একসময় দাদু মাকে নীচে ফেলে দিলো বিছানায় আর নিজে উঠলো মায়ের ওপর. মা হেসে উঠলো. দাদু আর যেন আমার সেই দাদু নেই. যেন বন্য জন্তু. মুখ চোখ পাল্টে গেছে তার. পাগলের মতো মায়ের গালে, কপালে, ঘাড়ে, চুমু দিতে শুরু করলো. মাও দাদুর চুল খামচে ধরে এদিক ওদিক মাথা নাড়তে লাগলো. ওদিকে দাদু আবার কোমর নাড়তে শুরু করলো আর মা দুই পা দিয়ে আঁকড়ে ধরলো দাদুকে আর চিল্লাতে লাগলো. তবে মনে হলো এই চিল্লানি ব্যাথার নয় সুখের কারণ মা : উহ্হ্হঃ বাবা উফফফফফ কি বড়ো আপনার ওটা…… পেটে ঢুকে গেছে…. কি শয়তান আপনি আহ্হ্হঃ ওহঃ মাগো….. কি সুখ !!! খেয়ে ফেলুন আমাকে….. আমায়…. আমায় শাস্তি দিন বাবা…. আমি আপনার ছেলেকে ঠকিয়েছি…… আমাকে সাজা দিন.
দাদু : সে তো দেবই বৌমা……. এবার থেকে রোজ তোমায় শাস্তি দেবো. এই নাও….
এই বলে দাদু প্রচন্ড গতিতে কোমর নাড়তে শুরু করলো. তাতে ওই খাট ক্যাচ ক্যাচ করে আওয়াজ করে কাঁপতে লাগলো আর মা দাদুর মাথার চুল খামচে ধরে আউউউ আউউউউ সে কি চিৎকার. নিজের মায়ের এমন চিৎকার শুনে ভয় লাগছিলো আমার. কিন্তু এবারে একটা অদ্ভুত ব্যাপার দেখলাম. কিছুক্ষন পরে দাদু মায়ের ওপর থেকে উঠে খাটের ওপর উঠে দাঁড়ালো আর নিজের ওই নুনুটা হাতে নিয়ে মায়ের সামনে দোলাতে লাগলো. দাদু এতোই লম্বা যে মাথা প্রায় পাখার কাছে পৌঁছে গেছিলো. মা একদৃষ্টিতে দাদুর ওই নুনুটা দেখছিলো. মাকে দেখলাম মনে মনে কি ভাবলো তারপরে আবার দাদুর ওটার দিকে তাকিয়ে নিজের ঠোঁট কামড়ালো. তারপরে উঠে হাঁটুগেড়ে বসে দাদুর নুনুটা হাতে ধরে অবাক দৃষ্টিতে কিছুক্ষন দেখলো. তারপরে দাদুর দিকে তাকালো. দাদু মায়ের মাথায় হাত দিয়ে মায়ের মুখটা নুনুর একদম সামনে নিয়ে এলো আর এই প্রথমবার আমি দেখলাম মা ওই লম্বা নুনুটা নিজের মুখে…… উফফফফফ কি ভয়ানক. কি জোরে জোরে চুষছিলো মা. আর দাদু হাত বাড়িয়ে ফ্যানের ডানা ধরে মায়ের মুখে ধাক্কা দিচ্ছিলো. দাদুর মুখ দেখে ভয় লাগছিলো আমার. একি আমার সেই হাসিখুশি দাদু? না….. কি ভয়ানক লাগছে এখন দাদুকে!! বড়ো বড়ো চোখ করে দাঁত খিঁচিয়ে মাকে দেখছে আর কোমর নেড়ে মায়ের মুখে ধাক্কা মারছে. তবে মা আর নিজেকে বাঁচানোর কোনো প্রয়াস করছেনা বরং নিজের নানারকম ভাবে ওই বিশাল নুনুটাকে আদর করছে. কখনো জিভ বোলাচ্ছে, কখনো মুখে ঢুকিয়ে ললিপপের মতো চুষছে, কখনো জিভ বার করে জিভের ওপর নুনুটা দিয়ে বাড়ি মারছে. মায়ের মুখ চোখও যেন কেমন পাল্টে গেছে. ওই নুনুটাই যেন মায়ের সব থেকে আপন. কিভাবে আদর করছে ওটাকে. এবারে মা আরেকটা অদ্ভুত কাজ করলো. মুখ থেকে দাদুর নুনুটা বার করে নিজের দুদুর মাঝখানে রাখলো আর দুই হাতে নিজের দুদু দুটো দাদুর নুনুর ওপর চেপে ধরলো. মায়ের দুদু দুটো এতোই বড়ো ছিল যে নুনুটা ওই খাঁজে হারিয়ে গেলো. এবারে মা নিজের দুদুগুলো হাতে নিয়ে অনবরত ওপর নিচ করতে লাগলো আর দাদুর দিকে তাকিয়ে রইলো.
আর দাদুও এবারে বলতে লাগলো : আহহহহহ্হঃ… সোনা বৌমা আমার….. উফফফফ কি সুখ দিচ্ছ আমায় উফফফফ….. সাবাশ বৌমা…… উফফ… এই না হলে আমার বৌমা !! আহহহহহ্হঃ দাও দাও শশুরকে সুখ দাও…. শশুরও তোমায় সুখ দেবেন…… আহহহহহ্হঃ…… বৌমা…. কথা দিচ্ছি এই ভাবে আমার সেবা করতে থাকলে কিছুদিনের মধ্যেই তোমাকে আমার সব কিছুর মালকিন বানিয়ে দেবো…. আহহহহহ্হঃ…. রাজ করবে তুমি রানীর মতো তখন. আর আমার সেবা করবে. আহহহহহ্হঃ
এবারে দাদু হঠাৎ দাঁত খিঁচিয়ে নিচু হয়ে মাকে দুই হাতে ধরে এক ঝটকায় কোলে তুলে নিলো আর মাও পড়ে যাবার ভয় দুই হাত পায়ে জড়িয়ে ধরলো দাদুকে. দাদু কিছুটা ঝুঁকে একহাতে মায়ের পাছা ধরে অন্য হাতে নিজের বিশাল নুনুটা ধরে মায়ের ফাঁক হয়ে থাকা পায়ের মাঝে গোলাপি ফুটোর কাছে নিয়ে এলো আর ঠিক ফুটোর ওপর নুনুটা রেখে এবারে সোজা হয়ে উঠে দাঁড়াতে লাগলো. দাদু যত সোজা হতে লাগলো ততই দেখলাম দাদুর নুনুটা একটু একটু করে মায়ের ভেতরে হারিয়ে যাচ্ছে. মাও আহ্হ্হঃ বাবা…. বলে দাদুকে আঁকড়ে ধরছে. এবারে দাদু দুই হাতেই মায়ের পাছা ধরে কোমর নাড়াতে লাগলো আর মা ঝুলে রইলো দাদুর কোলে.
মা : আহ্হ্হঃ…. আমার ভেতরটা পুরো ভোরে গেছে আপনার ওটায়.
দাদু : সেতো হবেই…. একি যার তার বাঁড়া? আমার নাম হলো সুবীর. বীরের মতো বাঁড়া আমার. কত মেয়ে বৌ পাগল ছিল আমার এটার. যে এলাকায় আমার পোস্টিং ছিল সেই এলাকার অনেক বৌকেই ফাঁসিয়ে আমার সুখ মিটিয়েছি. তারাও মস্তি পেয়েছে… এই যেমন আজ তুমি পাচ্ছ. কি বৌমা? মজা পাচ্ছনা?
মা : জানিনা……
দাদু : জানিনা বললে হবে? কিভাবে আমার ওটা গিলে আছো দেখো আয়নায়.
মা আর দাদু দুজনেই আয়নার দিকে তাকালো.
দাদু : দেখো কিভাবে আমার জিনিসটা পুরো নিজের ভেতরে নিয়ে নিয়েছো তুমি. এখন এই যোনিতে শুধু আমার পুত্রের নয়, আমারো অধিকার আছে. আমি জানি বৌমা… আমার ছেলে চাইলেও এমন সুখ তোমায় দিতে পারবেনা. ওর গায়ে এত জোরই নেই. ও কোনোদিন তোমায় এইভাবে কোলে তুলে আদর করেছে? বলোনা? আদর করা তো দূরের কথা…… কোনোদিন তুলতে পেরেছে তোমায় ওই আমার রুগ্ন ছেলে?
মা : বাবা !! এমন ভাবে উফফফফ…. এমন ভাবে বলবেন না…. সে আমার স্বামী.
দাদু মাকে কোলে তুলে খাটের ওই প্রান্ত থেকে এই প্রান্তে এসে বললো : জীবনে ওই একটাই ভালো কাজ করেছে সে. তোমার মতো সুন্দরীকে বিয়ে করেছে. তবে তার যোগ্য সুখ দিতে পারেনি সে. সেটা আমি দেবো. এই বলে দাদু শুরু করলো চরম ধাক্কা. মায়ের পাছা দুই হাতে ধরে একবার দূরে সরিয়ে পরক্ষনেই তীব্র গতিতে নিজের দিকে টেনে আনছিল আর মায়ের পাছা দাদুর শরীরে ধাক্কা খেয়ে থপাত থপাত আওয়াজ হচ্ছিলো আর তার সাথে মায়ের আউউ আউউউ চিৎকার. আয়নায় স্পষ্ট দেখতে পাচ্ছিলাম মা চোখ বুজে ঠোঁট কামড়ে রয়েছে, কখনো চোখ খুলে অসহায় চোখে দাদুর দিকে তাকাচ্ছে. আবার কপালে চোখ তুলে হা করে চিল্লাছে. সারা ঘরে থপাস থপাস থপাস থপাস আওয়াজে ভোরে উঠেছে.
মা : বাবা…… আপনি কিকরে পারলেন নিজের বৌমাকে এইভাবে নষ্ট করতে? আহহহহহ্হঃ.. আহহহহহ্হঃ
দাদু : সোনা…. তোমায় অনেক আগেই নষ্ট করার ইচ্ছে ছিল আমার. কিন্তু তখন তোমার শাশুড়িমা বেঁচে ছিল বলে সেই সুযোগ পাইনি. আজ সে নেই তাই তো এই সুযোগ পেলাম. নইলে ইচ্ছে ছিল তোমার ছেলে জন্মানোর পর পরেই তোমাকে এখানে নিয়ে এসে সুযোগ বুঝে তোমায় খাবো. তখন অবশ্য আরেকটা লাভ হতো. তোমার এই মাই গুলোতে দুধ থাকতো. আমার আবার দুধ খেতে খুব ভালো লাগে হি…. হি.
মা : ইশ.. বাবা… আপনি খুব বাজে লোক.
দাদু : আমি কতটা বাজে লোক তা আর তুমি কি জানো বৌমা. কত যে পাপ করেছি তা নিজেরও মনে নেই. আমার হাত থেকে নিস্তার পাওয়া ওতো সোজা নয়. নিজের লোককেই ছাড়িনি তো অন্যদের কথা ছেড়েই দিলাম.
মা : উহ্হঃ আহহহহহ্হঃ…. মানে?
দাদু হেসে মাকে কোলে নিয়ে আবার ওপর প্রান্তে হেঁটে গিয়ে মায়ের দিকে তাকিয়ে বললো : তোমার কি মনে হয়… এই সব সম্পত্তি একসময় আমার ছিল? না ছিলোনা. আমার বাবা আমাদের দুই ভাইয়ের মধ্যে ভাগ করে গেছিলো. কিন্তু আমি চেয়েছিলাম সবটার মালিক হতে. তাই…..
মা (ভয় ভয়) : তাই কি?
দাদু : আর কি? ভাইকে রাস্তা থেকে সরিয়ে দিলাম. স্লো পয়জনিং দিয়ে দিয়ে মাথা খারাপ করিয়ে দিলাম. আর সুযোগ বুঝে ওর সব আমার করে নিলাম. ব্যাস….. তারপরে পাগলা গারদে পাঠিয়ে দিলাম.
মা ভয়ে পেয়ে : মানে আপনি…. নিজের ভাইকেও ছাড়েননি? উফফফ কি শয়তান আপনি !! আজ বুঝতে পারছি কেন আপনার স্ত্রী আপনার ছেলেকে আপনার কাছ থেকে সরিয়ে মামার বাড়ি পাঠিয়ে দিয়েছিলো. আপনার সাথে থাকলে সেও আপনার মতো হয়ে যেত.
দাদু : ওই ব্যাটা চাইলেও আমার মতো হতে পারতোনা. ব্যাটা একেবারে ওর মায়ের মতো হয়েছে. তুমি বলোনা… ও কি পারবে তোমায় এইভাবে করতে?
এই বলে দাদু প্রচন্ড গতিতে কোমর নাড়াতে শুরু করলো আর মায়ের পাছা ধরে জোরে জোরে সেটা আগে পিছু করতে লাগলো. এতে মা খুব চিল্লাতে শুরু করলো সাথে দাদুও হুঙ্কার দিতে লাগলো. মা দুই হাতে দাদুর গলা জড়িয়ে ধরে ওপরে তাকিয়ে চিল্লাতে লাগলো আর দাদু হুমম… হুমম আওয়াজ করে কোমর নাড়িয়ে চললো.
দাদু : বলো বৌমা পারবে আমার ছেলে এমন সুখ দিতে? ক্ষমতা আছে ওর? বলো বৌমা?
মা : আহহহহহ্হঃ আহ্হ্হঃ বাবা… আহ্হ্হঃ আহ্হ্হঃ
দাদু : বলো বৌমা? আমি জানতে চাই আমার ছেলের ক্ষমতা সম্পর্কে… বলো পারে আমার ছেলে এই ভাবে তোমায় ভোগ করতে বলো?
মা : আহহহহহ্হঃ… না….. না…… না বাবা. ওর এত জোর নেই. ও পারবেনা এরকম করে করতে. আপনার ওটা আপনার ছেলের থেকে অনেক বড়ো…… আর আপনার গায়ের জোর আপনার ছেলের থেকে অনেক বেশি. আপনার ছেলের থেকে বেশি ক্ষমতা আপনার……এবারে থামুন বাবা……. ওই ঘরে আপনার নাতি ঘুমিয়ে. আমাদের এসব আওয়াজে ও যদি জেগে আপনাকে পাশে না দেখে তাহলে ও ভয় পেয়ে যাবে. ও ছোট.
দাদু : কিচ্ছু হবেনা বৌমা….. ও ঘুমিয়ে কাদা. তাছাড়া ও ছোট্ট মানুষ. ওকে নিয়ে কোনো চিন্তা নেই. তুমি কিছু ভেবোনা. সব ঠিকই থাক চলবে. শুধু আমার কথা শুনে চলো. কি? চোলবেতো? নইলে কিন্তু এই বিশাল সম্পত্তি থেকে তুমি চিরকালের মতো বঞ্চিত হবে. কি আমি যা বলবো শুনবে তো?
মা দাদুর ওপর লাফাতে লাফাতে : যা পাপ করার.. সেতো করেই ফেলেছি. আর লজ্জা ভয় পেয়ে কি হবে? এখন আপনার কথা মানা ছাড়া কোনো উপায় নেই. কিন্তু আপনি আপনার কথা রাখবেনতো? শুধু আমাকে ব্যবহার করার জন্য মিথ্যে কথা বলছেন নাতো?
দাদু এটা শুনে ক্ষেপে গেলো আর মাকে তুমুল গতিতে ধাক্কা দিতে শুরু করলো আর মা চিল্লাতে লাগলো.
মা : আহহহহহ্হঃ আহহহহহ্হঃ বাবা বাবা… আহ্হ্হঃ আহ্হ্হঃ
দাদু : শোনো বৌমা…… আমার ভালোর ভালো… মন্দের মন্দ. যে আমার কথা শোনেনা তাকে আমি বরবাদ করে দি. যেমন অনেক কেই করেছি. কিন্তু যে আমার কথা শোনে তাকে আমি সুখে আনন্দে, টাকায় ভরিয়ে দি. তুমি আমার সাথে হাত মেলালে এই সব সম্পত্তি তোমায় দেবই আর এই বাড়িটাও তোমার নামে লিখে দেবো. কাল এর প্রমান স্বরূপ আমার কাছে থাকা ১লক্ষ টাকা তোমায় দেবো. তুমি আলমারিতে তুলে রাখবে. আমি আরও টাকা দেবো তোমায়. তুমি শুধু আমি যা বলবো সেটা মেনে চলবে. তুমি আমার কথা মতো চলো দেখবে….. কোথায় পৌঁছে গেছো. তোমায় আমার সব লিখে দেবো. তবে তার আগে……
এই বলে দাদু আবার কোমর নাড়তে শুরু করলো আর এবারে দাদু বার বার ঝুঁকে সোজা হয়ে দাড়াচ্ছিলো আর তাতে মা বাবা বাবা বলে চিল্লিয়ে উঠছিলো. একসময় মা দাদুকে নিজের থেকেই চুমু খেতে লাগলো আর দাদুর চুলে হাত বোলাতে লাগলো. দাদু থেমে নেই, অনবরত কোমর নাড়িয়ে চলেছে. একসময় মা দাদুকে চুমু খাওয়া ছেড়ে ওপরের দিকে তাকিয়ে দাদুকে বলতে লাগলো : বাবা… বাবা…. আমি আর পারছিনা… আমার পক্ষে আর আটকে রাখা সম্ভব নয়… আমি…. আমি…. আমি…. আহহহহহ্হহহহহঃ
মায়ের তীব্র চিৎকার আর তারপরেই আমি দেখলাম দাদুর আর মায়ের ওই জোড়া লাগা জায়গাটা দিয়ে জল বেরিয়ে আসছে. সেই জল দাদুর পা দিয়ে গড়িয়ে নীচে বিছানায় পড়তে লাগলো. মায়ের পা কাঁপছে. দাদু নিজের নুনুটা হয়তো বার করতে গেছিলো. একটু নড়তেই অমনি নুনু আর যোনির ফাঁক দিয়ে চিরিক করে পিচকারির মতো কিছুটা জল বেরিয়ে বালিশে পরলো. সেটা দেখে দাদু হাসলো আর মাকে দেখালো. এবারে মাও একটু হাসলো আর দাদুর দিকে তাকিয়ে রইলো. আজও মনে আছে মা আর দাদুর সেই চাহুনি. সেটা কোনো শশুর বৌমার চাহুনি ছিলোনা. সেটা যেন লালসা মাখানো প্রেমিক প্রেমিকার চাহুনি ছিল. আর তারপরে দাদু আর মায়ের ঠোঁট জোড়া একে অপরকে নিয়ে খেলতে শুরু করে ছিল. দাদু নিজের জিভ বার করে মায়ের সামনে দোলাচ্ছিলো. আর মা নিজের থেকেই সেই জিভ মুখে পুরে চুষে ছিল. তারপরে নিজেও জিভ বার করে দাদুর জিভে ঘষেছিল.
নিজের মায়ের এই নতুন রূপ দেখে সেই ছোট আমি খুব ভয়, অবাক হয়ে গেছিলাম. আমার মাকে তার আগে ওই ভাবে কোনোদিন দেখিনি. যে মা সবসময় নিজের কাপড় বদলানোর সময় হয় বাথরুমে যেত নয়তো অন্য কাপড় দিয়ে নিজেকে ঢেকে তারপরে কাপড় বদলাতো, সেই মা সেদিন আমার দাদু মানে নিজের শশুরের সামনে সম্পূর্ণ উলঙ্গ হয়ে তার কোলে চেপে ছিল.
আমার আজও মনে আছে ছোটবেলায় একবার আমি মায়ের ঘরে ঢুকে গেছিলাম. মা তখন শাড়ী পাল্টাচ্ছিল. মা ব্রা খুলে বিছানায় রাখছিলো আমি তখনি ঢুকে পড়ি. মা আমাকে দেখে নিজের দুদু দুটো দুহাতে চেপে উল্টোদিকে ঘুরে দাঁড়িয়ে আমাকে বলেছিলো আর বলেছিলো : বাবু…. যাও বাইরে গিয়ে বাবার কাছে বসো. আমি শাড়ীটা পাল্টে আসছি যাও.
আমি বেরিয়ে এসেছিলাম. আমার মতো ছোট বাচ্চাকে দেখেও যে মা ঘুরে গিয়ে নিজের স্তন আমার থেকে লুকিয়েছিল আজ সেই মা নিজের স্বামীর বাবাকে তার স্তন মুখে নিয়ে চুষতে দিচ্ছে. আজ কেন মা দাদুকে বাঁধা দিচ্ছেনা? আমার মতো ছোট মানুষকে দেখে যে মা দুই হাতে নিজের স্তন চেপে ধরে আমার থেকে সেগুলো লুকিয়েছিল আজ কেন সেগুলোই নিজের শশুরের কাছে উন্মুক্ত করে আছে? তাহলে কি ছোটদের ক্ষেত্রে নিয়ম আলাদা আর বড়োদের ক্ষেত্রে আলাদা? ওই ছোট বয়সে আমি সেদিন বুঝিনি মানুষ নিজ স্বার্থে নিজেদের গোপনতা যেমন লুকিয়ে রাখে তেমনি নিজের স্বার্থে সেই গোপনতা কারোর সামনে মেলে ধরতেও পারে.
বাইরে ঝম ঝমিয়ে বৃষ্টি আর ঘরে আমার মায়ের ওপর দাদু উঠে মায়ের শরীরে চুমু খাচ্ছে. দুজনেই এখন শুইয়ে. মায়ের দুদু দুটো দুই হাতে নিয়ে দাদু খেলছে আর পাশেরটা চুষছে আর মা ও দাদুর চুলে হাত বুলিয়ে আরামে উমমম…. উমমমম করছে. একসময় দাদু মায়ের ওপর থেকে উঠে হাঁটু গেড়ে বসলো মায়ের পায়ের কাছে. আমি দেখলাম দাদু মায়ের একটা পা তুলে নিজের কাঁধের ওপর রাখলো আর নিজের নুনুটা ওই ফাঁক হয়ে থাকা গোলাপি ফুটোয় ঠেলে ঢোকাতে লাগলো. মা আহহহহহ্হঃ বাবা বলে দুই হাতে বিছানার চাদর খামচে ধরলো. আর দাদু মায়ের যে পা টা নিজের কাঁধে তুলে নিয়েছিল সেটাতে হাত বোলাতে বোলাতে থাইয়ে চুমু দিতে দিতে কোমর নাড়তে লাগলো. আর এই বার আবার দেখতে পেলাম ওই দাদুর ধাক্কায় মায়ের দুদু দুটো এদিক ওদিক লাফাচ্ছে. কখনো ওপর নীচে, কখনো ডান বামে, আবার কখনো একে ওপরের সাথে ধাক্কা লেগে দুদু দুটো আবার দুলে উঠছে আর দাদু লোভনীয় চোখে মায়ের সেই দুদুর দুলুনি দেখছে. এবারে দাদু একহাতে ওই কাঁধে তুলে ধরা পা টা চেপে ধরে দাঁত খিঁচিয়ে জোরে জোরে কোমর নাড়াতে শুরু করলো আর মায়ের চিল্লানি বেড়ে গেলো আর তার সাথে মায়ের দুদুর দুলুনি. ভয়ঙ্কর জোরে দুলছে মায়ের দুদু দুটো আর দাদু নোংরা হাসি মুখে সেটা দেখছে. মা চাদর খামচে চিল্লাছে আর দাদুর দিকে তাকিয়ে আছে. মাকে এবারে বলতে শুনলাম….
মা : বাবা…. উফফফফ কি জোর আপনার মাগো… আপনি সত্যি একটা শয়তান….. আপনার ছেলে ওতো ভালো মানুষ আর আপনি তার বাবা হয়ে এত শয়তান !! উফফফ নিজের বৌমার কি অবস্থা করছেন আপনি… উফফফফ… আহ্হ্হঃ আহহহহহ্হঃ…. আপনি একেবারে ওর বিপরীত…. এত শক্তি আপনার?
দাদু : আমার গায়ে অনেক জোর বৌমা. এই সেদিন অব্দিও চোর ডাকাত পিটিয়ে আধমরা করে দিয়েছি, আমার বয়স হয়েছে বলে ভেবোনা আমি বুড়ো কমজোর হয়ে গেছি.
মা ওই অবস্থাতেও হেসে বললো : পাগল….. আপনাকে বুড়ো ভেবে ভুল করি? যা খেলে দেখালেন আপনি. এই বয়সেও নিজের ছেলের থেকেও অনেক বেশি জোর আপনার বাবা. ও আমাকে কোনোদিন কোলে তোলেনি কিন্তু আপনি কি আরামসে আমাকে তখন কোলে তুলে নিলেন.
দাদু : শুধু কোলেই তুলিনি… তুলে তোমায় আদরও করেছি.
মা একটু লজ্জা পেলো. তারপর বললো : সেতো করেইছেন. এখনও তাই করছেন. এই জন্যই তো আমাকে এখানে নিয়ে এসেছেন. আমাকে ফাঁসিয়েছেন কমলাকে দিয়ে. সব বুঝেছি আমি.
দাদু : বাহ্…… এই না হলে আমার বৌমা. কি তাড়াতাড়ি সব বুঝেছি ফেললে তুমি. আর কোনো লুকোচুরি রইলোনা. ভালোই হলো এবারে আমরা আরামসে আমাদের খেলা চালিয়ে যাবো.
মা : কিন্তু বাবা….. আমি আপনার ছেলেকে ভালোবাসি. হ্যা আমি মানছি ওর আপনার মতো এত ক্ষমতা নেই. কিন্তু সে যে আমার স্বামী. আমি কিনা তারই বাবার সাথে শুইয়ে তাকেই ঠকাচ্ছি? এটা ভাবতেই খারাপ লাগছে আমার.
দাদু এবারে মায়ের ওপর উঠে মায়ের ওপর শুইয়ে নিজের মুখটা মায়ের সামনে এনে বললো : বৌমা…. তুমি কোনো ভুল করছোনা. এটাই হওয়া উচিত. আমার ছেলে তোমার যোগ্য কোনোদিনই ছিলোনা. ও তোমাকে সেই সুখ কোনোদিন দিতে পারবেনা. আমি সেদিন তোমায় ওর ওপর রাগ করতে দেখেছিলাম যেদিন ও তোমায় ঠিকই মতো সুখ দেবার আগেই নিজেই হালকা হয়ে গেলো. হতচ্ছাড়াটা আমার ছেলে হয়ে নিজের বৌকে সুখ দেবার ক্ষমতা রাখেনা ভেবেই আমার লজ্জা লাগছে. তাই আমি ঠিক করলাম তোমাকে তোমার যোগ্য সুখ আমি দেবো. ছেলে যখন অসফল তখন বাবা হয়ে সেই দায়িত্ব আমি নেবো. বৌমা… আমি জানি তুমি ওকে ভালোবাসো কিন্তু শুধু ভালোবাসা দিয়ে জীবন চলেনা. তার জন্য টাকা লাগে আর ভালোবাসা দিয়ে কিছুক্ষন শান্তি পেলেও আসল শান্তি শুধু মিলনের পর পাওয়া যায়. উইশ জীবনে আমি অনেক মহিলাকে সুখ দিয়েছি. নিজেও সুখ পেয়েছি, তাদেরকেও সুখ দিয়েছি. তাদের সুখ দিতে পেরে আমি গর্বিত. এই যেমন আজ নিজের বৌমাকে সুখ দিতে পেরে আমি আবার গর্বিত. বৌমা….. আমি প্রয়োজনে কত বড়ো শয়তান হতে পারি সেটা তোমায় আগেই বলেছি. নিজের ভাইকে পর্যন্ত আমি ছাড়িনি. সব কেড়ে নিয়েছি ওর থেকে. আমার মতো শয়তানের সাথে হাত মিলিয়ে তোমার অনেক লাভ. কথা দিচ্ছি বৌমা… আমার ছেলের সব অক্ষমতা আমি পূরণ করে দেবো. এসো বৌমার আমরা সব ভুলে একে অপরের হয়ে যাই…
মা একদৃষ্টিতে দাদুর দিকে তাকিয়ে ছিল. এবারে মা আবেশ মাখানো সুরে বাবা বলে উঠলো আর পরের মুহূর্তেই দেখলাম দাদু আর মায়ের ঠোঁট মিশে গেলো একে ওপরের সাথে. তবে এবারে মা নিজেই দাদুকে দাদুকে চুমু খাচ্ছে. এমনকি দাদুকে নীচে ফেলে মা দাদুর ওপর উঠে দাদুকে চুমু খাচ্ছে আর দাদু মায়ের খোলা পিঠে হাত বুলিয়ে দিচ্ছে. একসময় মা দাদুর ওপর উঠে বসলো আর বললো….
মা : বাবা… আমি আর পারছিনা. আমি যখন খারাপ কাজে জড়িয়েই পড়েছি তখন আর ফেরত আসার উপায় নেই. আমায় নষ্ট করুন বাবা….. আমায় নষ্ট করুন. আমি…. আমি আর পারছিনা সহ্য করতে বাবা.
দাদু : এই তো বৌমা… নাও বসো এটার ওপরে.
মা দাদুর নুনুটা হাতে ধরে নিজের কোমর তুলে ওইটা নিজের পায়ের ফাঁকে নিয়ে এলো আর কয়েকবার নুনুটা নিজের ফুটোর ওপর ঘষে তারপরে ধীরে ধীরে বসতে লাগলো ওটার ওপরে. আমি অবাক হয়ে গেলাম এটা দেখে যে আমার কব্জির থেকেও লম্বা আর মোটা জিনিসটা পুরো মায়ের ফুটোর ভেতরে ঢুকে হারিয়ে গেলো. মায়ের পাছা আবার দাদুর তলপেটে ঠেকলো. মায়ের হাত দুটো দাদু নিজের হাতে নিয়ে ওপরের দিকে তুলে ধরলো. মায়ের আঙ্গুল আর দাদুর আঙ্গুল একে অপরকে আঁকড়ে ধরলো. এরপরে মা আস্তে আস্তে লাফাতে শুরু করলো দাদুর ওপরে. বাইরে ঠান্ডা হাওয়া কিন্তু ঘরে যেন গরম পরিবেশ. একটু একটু করে এবারে মা থপাস থপাস করে বেশ জোরে জোরে লাফাচ্ছে দাদুর ওপর. দাদু শুয়ে শুয়ে আমার মায়ের সৌন্দর্য উপভোগ করছে. একসময় যেই মা যেই নুনুটার ওপর লাফানোর জন্য কোমর তুলেছে অমনি দাদু সেই সুযোগে নিজের কোমর ওপরের ঢুকে তুলে মায়ের ঐখানে জোরে ধাক্কা দিলো. হ্যা….. আজ জানি সেটাকে ঠাপ দেওয়া বলে কিন্তু তখন সেটা আমার কাছে ধাক্কাই ছিল. মা কিছু বোঝার আগেই দাদু আবার জোরে ধাক্কা দিলো. মা আহহহহহ্হঃ করে উঠলো. তারপরে মাকে নুনুর ওপর বসতে না দিয়ে দাদুই নিজের কোমর তুলে তুলে ধাক্কা দিতে লাগলো. মা তাতে আউউউ আউউউ বাবা বাবা আস্তে আস্তে আমি আপনার বৌমা বাবা… আহ্হ্হঃ আহহহহহ্হঃ করতে লাগলো. কিন্তু দাদু তাতে কান দিলোনা. সেই একি ভাবে নিজের পা দুটো ভাঁজ করে ওপরের দিকে কোমর তুলে মাকে ধাক্কা দিতে লাগলো. আমি আয়নায় দেখতে পাচ্ছিলাম দাদুর ওই নুনুটা একবার অর্ধেক মায়ের ভেতর থেকে বেরিয়ে আসছে আর আবার মায়ের ভেতরে ঢুকে যাচ্ছে আর যেই পুরোটা মায়ের ভেতরে গিয়ে ধাক্কা মারছে তখনি মা চিল্লিয়ে উঠছে. মা আর দাদুর আঙ্গুল গিলো একে অপরকে আঁকড়ে ধরে আছে. একসময় দাদু প্রায় লাফাতে শুরু করলো খাটের ওপর. ক্যাচ ক্যাচ আওয়াজ বেড়ে গেলো খুব. যেন খাট ভেঙে যাবে. মা আর নিজের মধ্যে নেই. মায়ের মুখে চুলে চাপা পরে গেছে, চোখ কপালে উঠে গেছে. আমি নিজের মাকে সেদিন দেখে ভয় পেয়ে গেছিলাম. আমার অমন সুন্দরী মায়ের সে কি ভয়ঙ্কর রূপ !! নীচে থেকে দাদু মাকে প্রবল গতিতে ধাক্কা দিয়ে চলেছে. মা একসময় আর পারলোনা নিজেকে আটকে রাখতে. মুখ চোখ কুঁচকে ও মাগো বাবা….. আহহহহহ্হঃ বলে তীক্ষ্ণ চিৎকার দিয়ে উঠলো আর আমি দেখলাম দাদুও থেমে গেলো. আর দাদু আর মা যেখানে বসে ছিল ওই জায়গাটার চাদর ভিজে গেলো. মা তখনো দাদুর ওপর বসে কেঁপে কেঁপে উঠছে. দাদু মায়ের মুখ থেকে চুল সরিয়ে মায়ের মুখ দেখে হাসলো. তারপর মাকে কাছে টেনে জড়িয়ে ধরলো. মা দাদুর বুকে মাথা রেখে শুয়ে হাপাতে লাগলো. দাদু মায়ের নগ্ন পিঠে হাত বোলাতে বোলাতে বললো….
দাদু : তাহলে? কে জিতলো? আমি না আমার ছেলে?
মা দাদুর দিকে হাপাতে হাপাতে তাকালো. তারপরে দাদুর দিকে তাকিয়েই মুচকি হাসলো. এতে দাদুও হেসে উঠলো. আর মাও জোরে হেসে উঠলো. তারপর আবার দাদুর লোমশ কাঁচাপাকা চুল ভর্তি বুকে মাথা রেখে হাপাতে লাগলো. দাদু মায়ের মাথায় চুমু খেয়ে বললো : সোনা বৌমা আমার. এইভাবেই আমার সাথে থাকো. দেখবে একদিন রানী বানিয়ে দেবো তোমায়. কালকেই টাকা দেবো তোমায়.
মা : সত্যি? ১ লাখ দেবেন?
দাদু মায়ের চুলে হাত বুলিয়ে : এইতো সবে শুরু বৌমা. আমার সাথে যখন হাত মিলিয়েছো তখন রানী করে দেবো তোমায়. তবে আমার ছেলের নয়… আমার রানী.
মা দাদুর বুকে মাথা রেখে শুয়ে হাপাতে রাখলো আর দাদুর লোমশ বুকে গাল ঘষতে লাগলো. দাদু মাকে জড়িয়ে মায়ের পিঠে হাত বুলিয়ে দিতে লাগলো. আমার খুব ঘুম পাচ্ছিলো. আমি যখন বুঝলাম দাদু মাকে কোনো কষ্ট নয় বরং আদর করছে সেটা দেখে আবার ঘুমোতে চলে এলাম. ওই বয়সে বুঝিনি আদর কত ধরণের হয়. এক আদর হয় নিষ্পাপ আদর. আর আরেক আদর হয় অবৈধ. এটা সেটাই ছিল.

১৩
পরের দিন যখন ঘুম ভাঙলো দেখি বেশ দেরি হয়ে গেছে উঠতে. বাইরে এসে দেখি দাদু সোফায় বসে কাগজ পড়ছে আর মা দাদুকে চা দিচ্ছে. মা আমাকে দেখে একটু বোকা দিলো এত দেরি করে উঠেছি দেখে. অবশ্য দাদু মাকে বললো আমায় না বকতে. যেন কিছুই হয়নি, সব আগের মতোই নরমাল আছে. আমি তখন সবে নিজের সকালের প্রাকৃতিক কাজ নিজে করতে শিখেছি. তাই হালকা হয়ে এসে দাদুর পাশে বসে বসলাম. একটু পরেই কমলাআসি আর মা একসাথে লুচি তরকারি নিয়ে এলো. কমলা মাসি আমাকে দিলো আর মা দিলো দাদুকে. আমি দেখলাম মা আর দাদু একে ওপরের দিকে তাকিয়ে মুচকি হাসলো. তারপর কমলা মাসি চলে গেলো. কিন্তু এই প্রথমবার মা আমার পাশে না বসে দাদুর পাশে বসে পরলো. আমি যে বসে আছি সেটা যেন চোখেই পড়ছেনা. মা আর দাদু পাশে বসে কথা বলছে আর খাবার খাচ্ছে. এটা আমার কাছে নতুন লাগলো. একটু পরে মায়ের নজর আমার ওপর পড়লো. মা আমাকে বললো : সোনা খেয়ে নাও. তাড়াতাড়ি খেয়ে নাও. দাদুও আমার দিকে তাকিয়ে বললো : হ্যা দাদুভাই খেয়ে নাও আজ আমরা বিকেলে সবাই বাইরে ঘুরতে যাবো. আমি সেটা শুনে খুশি হলাম আর দাদুকে বললাম : তাই দাদু? কোথায় যাবো আমরা? দাদু হেসে বললো : আজ যাবো পশ্চিমে একটা বড়ো জঙ্গল আছে সেখানে. শুধু জঙ্গল আর জঙ্গল. দেখবে খুব ভালো লাগবে.
আমিতো খুব খুশি. আমি বললাম : হ্যা হ্যা যাবো দাদু. সবাই মানে মাও যাবে আমাদের সাথে দাদু?
দাদু মায়ের দিকে তাকিয়ে বললো : হ্যা… তোমার মাও যাবে. কি বৌমার আসবেতো?
মা বললো : আমি? আমি গিয়ে কি করবো?
দাদু : না বৌমা…. আজ তুমিও যাবে. তোমাকেও চাই আজ.
এই বলে দাদু মায়ের পায়ে হাত রাখলো আর মায়ের দিকে তাকিয়ে হাসলো. আমি দেখলাম মাও হেসে বললো : আচ্ছা বাবা…. যাবো.
দাদু : এইতো বৌমা. দেখলে দাদুভাই তোমার মা কত ভালো. আমার সব কথা শোনে. আজ খুব মজা করবো আমরা.
এই বলে দাদু আবার মায়ের দিকে তাকিয়ে মায়ের পায়ে হাত
ঘষলো. তারপরে মাকে ইশারায় কি একটা বলে উঠে সোজা হেঁটে নিজের ঘরে চলে গেলো. দাদুর খাওয়া হয়ে গেছিলো. আমি দাদুকে যাবার সময় জিজ্ঞেস করলাম দাদু? কোথায় যাচ্ছ? দাদু আমার দিকে তাকিয়ে বললো আসছি বাবা. এই বলে আবার মায়ের দিকে তাকিয়ে ঘরে ঢুকে গেলো. এখন আমি আর মা সোফায় বসে. কিন্তু তার একটু পরেই মা উঠে পড়লো আর আমায় খেতে বলে সোজা দাদুর ঘরে চলে গেলো. আমি একগাল লুচি মুখে পুরে ভাবলাম এটা কি হলো? দুজনেই ঘরে কেন গেলো? একবার যাবো? মা যদি বকে তখন? একসময় ওই বয়সের একটা ছেলেও কৌতূহল চাপতে না পেরে উঠে পড়লো. আমি উঠে দাদুর ঘরের সামনে দাঁড়িয়ে রইলাম. তখনি ঘরের ভেতর থেকে আলমারি খোলার শব্দ হলো. আমি আলতো করে পর্দা সরিয়ে চোখ রাখলাম ঘরের ভেতরে. দেখলাম দাদু আলমারি থেকে কিছু বার করছে আর মা সেখানে দাঁড়িয়ে. তার একটু পরেই দাদু বার করে আনলো দুটো নোটের বান্ডিল. মোটা মোটা দুটো বান্ডিল. দাদু সেগুলো মায়ের হাতে দিয়ে বললো : এই নাও বৌমা…. তোমার পুরস্কার. মা হাতে নোটের বান্ডিল নিয়ে বড়ো বড়ো চোখ করে দেখতে লাগলো ওগুলো. দাদু হেসে বললো : আমার কথা শুনে চললে কত লাভ বুঝতেই পারছো? শুধু আমি যা বলবো করে যাও তার বদলে দু হাতে টাকা ওরাও. এবারে এগুলো ঘরে রেখে এসো. আর হ্যা… ওই কমলা শালীকে এসবের ব্যাপারে কিছু বলোনা কিন্তু. তাহলে সেও বাড়াবাড়ি শুরু করবে. মা দাদুর দিকে তাকিয়ে হেসে ওগুলো নিয়ে বেরিয়ে আসতে লাগলো. আমি দৌড়ে সোফায় গিয়ে বসলাম. দেখলাম মা বেরিয়ে সোজা নিজের ঘরে ঢুকে গেলো আর কিছুক্ষন পরে বেরিয়ে এলো. মা আমার কাছেই আসছিলো কিন্তু দাদুর ঘরের সামনে এসে ভেতরে কি যেন দেখলো তারপর একটু অপ্রস্তুত হয়ে আমার কাছে এসে নিজের প্লেটটা তুলে নিয়ে আমায় বললো : তুমি খাও…. আমি দাদুর সাথে একটা কথা বলে আসছি. মা নিজের প্লেট নিয়ে দাদুর ঘরে ঢুকে গেলো. দরজাটা ভিজিয়ে দিলো তার আওয়াজ পেলাম. আমার আবার কৌতূহল হলো. একগাল লুচি মুখে পুরে আবার এগিয়ে গেলাম দাদুর ঘরে. এই কদিনে আমার মধ্যে যে পরিমান কৌতূহল জন্ম নিয়েছে তার সীমা নেই. হ্যা ঐটুকু বাচ্চার মনে কৌতূহল. আর তার জন্য আমার নিজের মা দায়ী. আমি এগিয়ে গিয়ে ভেজানো দরজার ফাঁক দিয়ে উঁকি দিলাম আর দেখলাম দাদু বিছানায় পা ঝুলিয়ে বসে আর মা দাদুর কোলে. মা একটু বিব্রত. কিন্তু দাদু মায়ের কাঁধে, ঘাড়ে চুমু খাচ্ছে. মা উমমম…. বাবা… উফফফ আপনার নাতি বাইরে. দরজা ভেজানো. ও যদি চলে আসে কি হবে? ছাড়ুন…কাল সারারাত আমায় নষ্ট করলেন, সকাল হতে না হতেই আপনার শয়তানি শুরু হয়ে গেলো.
দাদু : কি করবো বলো বৌমা. সুন্দরী মেয়ে মানুষ দেখলে আমি আর নিজেকে আটকে রাখতে পারিনা. জোয়ান বয়সে অনেক মেয়ে বৌকে ভোগ করেছি, এমন কি আমার জেলে যেসব কয়েদির সাথে তাদের বৌ দেখা করতে আসতো তাদেরকেও ওদের স্বামীর প্রাণের ভয় দেখিয়ে ভোগ করেছি, তাদের কেউ কেউ আবার পরে থাকতে না পেরে নিজেই চলে আসতো আমার কাছে নিজের তেষ্টা মেটাতে. জেলে স্বামী কয়েদি হয়ে দিন কাটাচ্ছে আর তার বৌ তাকেই যে জেলে পাঠিয়েছে তার সাথেই ঘরের দরজা লাগিয়ে বিছানায় গরম করছে. বদলে ভালো টাকা দিতাম তাদের.
মা : ইশ… বাবা…. আপনি কত বাজে একটা লোক. আপনি কি আমাকেও ওই সব বৌদের মতো পেয়েছেন যে টাকা দিয়ে আমার শরীর ভোগ করবেন?
দাদু : ছি বৌমা. কি বলছো তুমি? ওরা ছিল পরের বৌ. তুমি তো আমার নিজের. ওদের সঙ্গে তোমার তুলনা হয় নাকি? কোথায় তুমি কোথায় ওরা. আমার বউটা দেখে দেখে একটা বৌ পছন্দ করেছিল আমার ছেলের জন্য.
দাদু এবারে ঠাকুমার ছবির দিকে তাকিয়ে বললো : দেখেছো প্রভা আমাদের বৌমা আমাদের বাড়িতে বেড়াতে এসেছে. তুমি তো ওদের এখানে আসতেই দিতে না. শেষমেষ আমি নিয়ে আসতে পেরেছি আর দেখো কিভাবে তোমার বৌমার সেবা করছি আমি. এই বলে দাদু মায়ের একটা দুদু ম্যাক্সির ওপর দিয়েই চেপে ধরলো আর মা আহহহহহ্হঃ করে উঠলো.
দাদু : দেখেছো প্রভা…. তোমার বৌমার কি সুন্দর সেবা করছি আমি. সত্যি প্রভা মানতেই হবে তোমাকে. আমাদের ওই বাবলুর জন্য একেবারে রূপের রানীকে পছন্দ করেছিলে তুমি. তোমার পছন্দ মানতেই হবে. কিন্তু সেই বৌমাকে তোমার জন্য এতদিন কাছেই পাইনি. আজ তুমি নেই বলেই এই সুযোগ পেলাম. তুমি চিন্তা করোনা প্রভা. তুমি ওপর থেকে দেখো আমি একাই কিভাবে আমাদের বৌমার খেয়াল রাখি.
মা লজ্জা পেয়ে : ইশ বাবা…. নিজের মৃত স্ত্রীয়ের সামনে এসব কেউ বলে? আমার লজ্জা করছে ছাড়ুন.
দাদু : আহঃ লজ্জা পাচ্ছ কেন বৌমা? লজ্জা পেয়েওনা. তোমার শাশুড়ি আজ নেই. তাই তোমাকে আমাকে বাঁধা দেবার কোনো ঝামেলা নেই. এসো….আমায় নিজের হাতে লুচি খাইয়ে দাও.
মা লুচির টুকরো নিয়ে দাদুর মুখে ঢুকিয়ে দিলো. দাদুও উমম উমম করে খেতে লাগলো.
মা : এবারে ছাড়ুন বাবা. অজয় বাইরে. ও চলে আসতে পারে.
দাদু : বেশ ছাড়ছি. তবে আমি কিন্তু সঠিক সময়ে তোমায় কাছে চাই. তখন কিন্তু আমায় আটকাবে না.
মা : কখন?
দাদু হেসে : সেটা দেখতেই পাবে.
আমি শুধু বুঝেছিলাম দাদু মাকে খুব ভালোবাসে আর আদর করে. তাই ব্যাপারটা আমার অন্নরকম মনে হচ্ছিলো না. কিন্তু জানতাম না ওই বয়সে এই ভালোবাসা আর সাধারণ ভালোবাসার তফাৎ কতটা. তবে সেদিন জঙ্গলে বেড়াতে গিয়ে ওই ভাঙা পোড়ো বাড়িটাতে যে দৃশ্যের সম্মুখীন হয়েছিলাম তা মনে পড়লে আজও গায়ে কাঁটা দেয়.
পার্ভার্ট কাকে বলে তার একটা নমুনা সেদিন আমি জঙ্গলে বেড়াতে গিয়ে টের পেয়েছিলাম. মানুষ কতটা বিকৃত মস্তিষ্কের হতে পারে তা ভেবে আজও অবাক হই. সেদিন মা আর নীচে স্নান করতে গেলোনা. ওপরের বাথরুমেই আমাকে স্নান করিয়ে তারপরে নিজে ঢুকলো. আমি কিছুক্ষন বারান্দায় এসে রোদে দাঁড়িয়ে ছিলাম. কিন্তু আজ তেমন রোদ নেই. বরং কালকের বৃষ্টির ফলে আজও আকাশ মেঘে ঢাকা. তাই আমি ঘরে ফিরে এলাম. কিন্তু দাদু ঘরে নেই. কোথায় গেলো দাদু দেখার জন্য সিঁড়ির কাছে এসে জানলা দিয়ে দেখলাম দাদু দালানে দাঁড়িয়ে কমলা মাসির সাথে কথা বলছে. দাদু হাত নেড়ে কিছু বলছে মাসীকে আর মাসিও মাথা নাড়ছে. শেষে দাদু পকেট থেকে কিছু টাকা বার করে কমলা মাসির হাতে দিলো. মাসিও খুশি হয়ে টাকা নিয়ে দাদুকে কিছু বলে রান্না ঘরের দিকে চলে গেলো আর দাদু ফিরে আসতে লাগলো.
দুপুরে খাবার সময় দাদু সবসময় আমার পাশে বসে আজ দাদু মায়ের পাশে বসলো. মা নিজে খাচ্ছে আর আমাকে খাইয়ে দিচ্ছে. হঠাৎ মা আমার মুখে খাবার দিতে দিতে কেঁপে উঠলো. আমার মুখে খাবার দিয়ে মা দাদুর দিকে তাকালো. দাদুও মায়ের দিকে তাকালো. দেখলাম দাদু আর মা একে ওপরের দিকে তাকিয়ে মুচকি হাসছে. আমি বুঝলাম না ব্যাপারটা. কাঁচের টেবিলটার নিচের দিকে তাকিয়ে দেখি দাদুর হাত মায়ের থাইয়ের ওপর. সেটা মায়ের থাইতে ঘোরাফেরা করছে. মা অন্য হাত দিয়ে দাদুর হাত থামানোর চেষ্টা করছে. একসময় দাদু হাত সরিয়ে নিলো. মা আবার আমার মুখে একগাল খাবার দিয়ে নিজে একগাল খেলো. তারপর আবার দাদুর দিকে তাকালো. আমি ভাবলাম আবার কি হলো? এখন তো দাদুর দুটো হাতই টেবিলের ওপর. তাহলে? মা অমন মুচকি হাসছে কেন? আমি আবার নীচে তাকালাম. এবারে বুঝলাম ব্যাপারটা. দাদুর হাত ওপরে ঠিকই কিন্তু দাদুর পা এখন মায়ের পায়ে ঘষা খাচ্ছে. দাদু মায়ের পায়ে নিজের পা ঘসছে, শুধু তাইনা দাদুর পা মায়ের ম্যাক্সির ভেতর ঢোকা আর দাদু নিজের পা ওপরের দিকে তুলছে আর সেই সাথে মায়ের ম্যাক্সিও ওপরের দিকে উঠে আসছে. মা আবার দাদুর পা সরিয়ে খাওয়ায় মন দিলো. দাদুও মাকে আর ডিসটার্ব করলোনা. দুপুরের খাবার পরে কিছুক্ষন আমি টিভি দেখলাম.
আজ আমি ভাবি মায়ের সাথে দাদুর সম্পর্ক তৈরী হবার পর হয়তো দাদু আর মাকে ওই উত্তেজক ওষুধ দেয়নি. কিন্তু আমি ভুল ছিলাম. সেদিন দুপুরের খাবারেও দাদুর কথামতো কমলা মাসী মায়ের খাবারে ওই ওষুধ মিশিয়েছিলো. সেটা বুঝলাম দুপুরে ঘুমোতে যাবার পরে. দুপুরের ঘুমটা ঠিক হলোনা. আসলে আমি মায়ের সাথে ঘুমিয়ে অভ্যস্ত. মা আমায় হাত বুলিয়ে ঘুম পাড়িয়ে দেয় কিন্তু দাদু সেটা করেনা. তাই আমার ঘুম ঠিকঠাক হয়না. ঘুম ভেঙে গেলো. দেখি দাদু পাশে নেই. দরজা ভেজানো. দাদু বাইরে গেছে. তখন সবে দুপুর সাড়ে তিনটে. আমরা বেরোবো ৫ টা নাগাদ. আমি উঠে পড়লাম. বাথরুমে গেলাম. কিন্তু দাদুর দেখা পেলাম না. তাহলে কি দাদু আবার? আমি ভয় ভয় মায়ের ঘরের দিকে যেতে লাগলাম. হ্যা….. ঐতো দাদু. জানলার সামনে দাঁড়িয়ে. ভেতরে দেখছে. দাদুর মুখে হাসি. আমি দাদুর মাথার পাশ দিয়ে জানলার অনেকটা দেখতে পাচ্ছি. সেখান দিয়ে ঘরের আয়নাটা ভালোই দেখা যাচ্ছে. আর দেখা যাচ্ছে আমার মাকে. কিন্তু মা জেগে. কারণ বার বার নড়ছে মা. আমি দেখতে পেলাম মায়ের পায়ের মাঝখানে কোল বালিশ আর মা সেটা দুই পায়ে আঁকড়ে ধরছে আর একহাতে মাথার বালিশটা আঁকড়ে ধরে এদিক ওদিক মাথা নাড়ছে. মায়ের ম্যাক্সিটা অনেকটা ওঠা. পায়ের মাঝে কোলবালিশটা একহাতে মা চেপে ওপর নিচ করছে. ওদিকে দাদু সেটা দেখছে আর হাসছে আর গোঁফে হাত বোলাচ্ছে. আমি ভাবলাম কালকেও দাদু মাকে এইসব করতে দেখে মায়ের ঘরে ঢুকে মায়ের সাথে কিসব যেন করছিলো. আজও কি তাহলে ঢুকবে? কিন্তু না…… দাদু শুধুই দেখলো মাকে. ঢুকলোনা. আজ বুঝতেই পারি কেন সেদিন দুপুরে দাদু মায়ের ঘরে ঢোকেনি. কারণ সেদিন বিকেলে মায়ের জন্য কিছু অপেক্ষা করছিলো.



Leave a Comment