বন্ধু [৩] – Bangla Choti Collections

১৬
বাসায় ফিরে একটা ঘোরের মধ্যে থাকি কি হল। আগে জুলিয়েট আর পরে মিলির সাথে ঘটনায় তালগোল বেধে যায় মাথায়। আসলে জট পাকা স্বাভাবিক। এক বছর আগে যেখানে মেয়েদের সাথে কীভাবে না ঘেমে, না হোচট খেয়ে কথা বলা যায় এটা নিয়ে চিন্তা করা লাগত সেখানে এই দুই ঘটনা আসলেই আমার জন্য ফ্যান্টাসির মত। রাতে শুয়ে শুয়ে ভাবতে থাকি কি ঘটল। বুঝতে পারি না। তবে মাথার ভিতর জুলিয়েটের গলা ভেসে আসে, আমার পুসি। মিলির ঘ্রাণ আর স্পর্শ যেন মাথায় আগুন ধরিয়ে দেয়। সেই রাতে দ্বিতীয় বারের মত বিষ্ফোরণ ঘটে। সেকেন্ডবার মাস্টারবেট করার পর ঘুম চলে আসে।
এরপর কয়েকদিন সব স্বাভাবিক ভাবে চলে। সবাই ঠিকমত ক্লাসে আসছে, ক্লাসের পর আড্ডা হচ্ছে। জুলিয়েট আর মিলি খুব স্বাভাবিক আচরণ করছে। শুধু বিকেলে জুলিয়েট না থেকে আগে আগেই চলে যায়। এর মধ্যে মিলি একদিন সবাই কে ওর ব্রেকাপের খবর দেয়। আমাকে আগে জানিয়েছে এটাও বলে। শান্তনা দেয় সবাই। জুলিয়েট বলে দরকার নাই তোর এইসব ফাউল ছেলেদের। আমি বলি সব ছেলে ফাউল না। জুলিয়েট আমার দিকে তাকিয়ে বলে আমি তোর কথা বলি নাই। ফারিয়া বলে এখন স্বাধীনভাবে থাক। সুনিতি আর সাদিয়াও সায় দেয়। ব্রেকাপ কে উড়িয়ে দিতে সবাই মিলে সেই দুপুরে স্টারে খেতে যাই। আমার মনে হয় হয়ত আমি মিলি কে নিয়ে ভুল ভেবেছি। জুলিয়েট ইম্পাসে চলে, মনে হয় ও একটা ভুল করে ফেলেছে। ভুল টা লুকাতে চাইছে। আমিও তাই সব চেপে যাই। এর মধ্যে আস্তে আস্তে এক মাস চলে যায়। ফেব্রুয়ারি চলে আসে। আমিও রাতের ফ্যান্টাসিতে ঘটনা গুলো মনে করলেও এর বাস্তবে কোন দরকার নাই ভেবে চাপা দিয়ে রাখি।
এর মধ্যে আসলে অন্যরাই ঘটনায় আগুন দেয়। বুয়েটে এক সন্ধ্যায় আড্ডা দেওয়ার সময় বিভিন্ন কথায় সোহাগ বলল মামা তুমি যেই মাইয়া গো গ্রুপের সাথে ঘুর সব গুলাই তো আগুন। একদম আগুন। বিকাশ বলে তাই নাকি মামা। আমি উত্তর দেয়ার আগেই সোহাগ বলে হ, শালা। উফ, এক্টার থেকে একটা মাল। আমি হইলে তো খালি খেচতাম রে। বিকাশ বলে কিরে কাউরে লাইক করিস। আমি বলি আরে কি বলিস। বন্ধু সবাই। ওদের এক কথা মিথ্যা বলিস না। আমি বারবার এড়াইতে চাই। ওরা আর শক্ত করে ধরে। শেষে না পেরে আমি বলি এইসব কথা বলিস না তো। ওরা এইরকম মেয়ে না। এইবার বিকাশ ক্ষেপে যায়। এইরকম মেয়ে মানে কি। শোন আমাদের যেমন খেচতে ইচ্ছে করে ভাল খারাপ সব মাইয়াগো তেমন গুদের কুরকুরানি হয়। বুঝছস, ঐ সময় ওরাও হাত মারে। ওদের মাইয়ো তখন পোলাগো হাতের চাপ খাওয়ার জন্য শক্ত হয়, বোটা খাড়াইয়া যায়। আমাদের ধোনের মত। শুন। ভাল করে শুন। খালি ঠিক সময় ঠিক জায়গায় বাড়ি দিতে পারলে সব মানুষ কাইত। ছেলে মেয়ে সবাই। খালি জানতে হয়। বুজছস। ওইদিন ওইখানেই আড্ডা শেষ হয়। আমি একটু বিরক্ত হয়েই ফিরে আসি। আসলে আমাদের গ্রুপের সম্পর্কে কিছু খারাপ কথা বললে খারাপ লাগে।
খাওয়ার পর রাতে বিকাশের কথা গুলা মাথায় গিট্টু বাধায়। ভিতরের খারাপ মানুষ বলে ঠিক জায়গায় নক করলে সব পাওয়া যায় রে গাধা। ঠিক এই সময় দেখায় Jhappy90 অনলাইন। মাথার ভিতর দুষ্ট বুদ্ধি চাপে। বিকাশের কথা মনে হয় টেস্ট করে দেখি। জুলিয়েট কে নক দিলাম। কিরে কি করিস। বলল এসাইনমেন্টের কাজ করি। আমাকে প্রশ্ন করল তুই। আমি বললাম আগে করা শেষ। ও দুই একটা প্রশ্ন করল এসাইনমেন্ট সম্পর্কে। তারপর আবার দেড় ঘন্টার মত ফাকা। দুই টার দিকে আবার অনলাইনে আসল বলল, থ্যাংকস। তোর কথামত এসাইনমেন্ট শেষ করে ফেললাম। বললাম, ঘুমা। উত্তর দিল ঘুম আসছে না, চলে গেছে। প্রথম বাড়ি দিলাম। জিজ্ঞেস করলাম রুমে কেউ আছে। বলল না, কাজিন চলে গেছে।কিন্তু কেন? আমি বললাম তাইলে মাস্টারবেট কর ভাল ঘুম হবে। এইবার হাসির ইমো দিল তারপর রাগের। বলল পাকনা হইছিস না। আমি লিখলাম সত্য কথা, ট্রাই করে দেখ। আমাকে লিখল তুই ঘুমাস না কেন। আমি বললাম ঐ এক কারণ ঘুমাইতে পারতাছি না। জিজ্ঞেস করল কেন? আমি বললাম বিকালে অনন্যা কে দেখছি সজল ভাইয়ের সাথে তাই (মিথ্যা কথা, গল্প ফাদার জন্য বললাম)। জুলিয়েট বলল কি হইছে দেখলে। আমি বললাম তারপর থেকে মাথার ভিতর ঘুরছে, ঘুমাতে পারছি না। জুলিয়েট বলল তোর না প্রেম আছে। আমি বললাম আছে। কিন্তু এটা অন্য জিনিস। তোরও প্রেম আছে। তুই সজল ভাই কে দেখিস না। আমিও অনন্যা কে দেখি। জুলিয়েট বলল কি দেখছিস। আমি বললাম, বিকাল বেলা রেজিস্ট্রার বিল্ডিং এর দিক থেকে হেটে আসছিল দুই জন। পিছনে সূর্য ছিল। সাদা স্কার্ট আর হলুদ টপস আর ওড়না। আমি অপরাজেয় বাংলার সামনে বসা ছিলাম। আমার থেকে একটু দূরে দাঁড়িয়ে দুই জন কথা বলা শুরু করল। পিছনের সূর্যের আলো অনন্যার সাদা স্কার্ট ভেদ করে আসছিল। ও টের পায় নি, সজল ভাইও না। আমার এংগেলের কারণে বুঝা যাচ্ছিল। ওর পুরা স্কার্টের ভিতর ওর পা দেখা যাচ্ছিল। আর সব। জুলিয়েট কোন উত্তর দিল না। কয়েক সেকেন্ড পর বলল কি দেখা যাচ্ছিল। আমি হেসে বললাম, সব জানতে চাস কেন? ও বলল বললে সব বল, নাইলে বলতি না। আমি বললাম ওর হলুদ প্যান্টি দেখা যাচ্ছিল ভিতর দিয়ে। জুলিয়েট বলল শাল এই ব্যাপার। এতেই গরম হয়ে গেছিস। যা মাস্টারবেট কর, খেচে ফেল। আমি বললাম, পাকনা হইছিস না। যা নিজে খেচ।
জুলিয়েট বলল, ওরে ছোট্ট খোকা তোমার মত খোকাদের মেয়েদের প্যান্টি দেখলেই মাল পরে যায়। আমি বুঝলাম জুলিয়েট ওর মুডে চলে আসছে। পুরা ডার্টি মাউথ। আমি বললাম তোমার মত আন্টিদের কি দেখা লাগে তাইলে। ও উত্তর দিল চুপ শালা আন্টি ডাকবি না। আমি বললাম কেন? আমি খোকা হইলে তুই আন্টি। ও বলল তোর বয়স হয় নায়। আমি বললাম কেন? তুই ছেলেদের দেখলে সমস্যা না আমি মেয়েদের দেখলে সমস্যা। জুলিয়েট বলল তুই ভাল ছেলে ভাল থাক।
আমি বললাম কেন খারাপের কি হইল। তুই না বলিস সব কথা বলে ফেলতে তাই বললাম। আর তোর সাথে তো চুক্তি আছে গোপন কথা শেয়ার করার চুক্তি। একটু ইমোশনাল টাচ দিলাম। দেখলাম জুলিয়ট খাইছে। ও বলল তুই খারাপ হয়ে গেছস। সব ভাল ছেলেমেয়ে গুলা খারাপ হয়ে যাচ্ছে। আমি বললাম কেন কে নতুন করে কি করল? বলল তোরে বলা যাবে না। আমি ধরলাম বলতে হবে। কিছুতেই বলবে না। শেষে বলল মিলি আজকাল পর্ন দেখে শুরু করছে। আমি অবাক হওয়ার ইমো দিলাম। জুলিয়েট বলল সত্যি। আমি বললাম কস কি মামা। ওর উত্তর হ্যা। আমি প্রথমে মজা করে দিছিলাম এখন দেখি সত্যি সত্যি দেখে। আমি বললাম ও না হলে রুমে থাকে। বলল ওর রুমমেট যে আপু উনি প্রায়ই হলে থাকেন না। বিয়ে হইছে ঢাকায়। জামাই এর সাথে থাকে, ক্লাস পরীক্ষার চাপ থাকলে এসে এখানে থাকে। রুম ফাকা আর হলে নতুন ব্রড ব্যান্ড সার্ভিস দিছে ও এর ভাল ব্যবহার করছে। আমি বেশ অবাক হলাম। আমি এইবার বললাম দেখ ও এখন খেচছে। ও বলল মিলি কে নিয়ে বাজে কথা বলিস না। ভাল মেয়ে। আমি বললাম তাইলে কি বলব তুই খেচিস? হাসির ইমো দিলাম। বললাম তুই কি দিয়ে খেচিস রে। ডিডলো? শসা? জুলিয়েট বলল তোদের ছেলেদের অদ্ভুত ফ্যান্টাসি। শোন বাংলাদেশে এইসব ডিডলো সহজে পাওয়া যায় না আর শসা দিয়ে মানুষ খেচে না, অন্তত আমি না। আমি প্রশ্ন করলাম তাইলে। জুলিয়েট উত্তর দিল তোর আংগুল আছে আমারো আছে।
এইভাবে আমার আর জুলিয়েটের মাঝে এক নতুন দ্বার উন্মোচিত হল। বাইরে ক্লাসে, আড্ডা আমরা আমাদের স্বাভাবিক আচরন করি আর রাতে ফিরে এসে চ্যাটে আমাদের সেক্সুয়াল ফ্রাস্ট্রেশন গুলো বের করে দেই। নিজেদের মাঝে শেয়ার করি। ফলে আমাদের বন্ধন আর দৃঢ তবে তা গোপনে। একদিন জুলিয়েট বলল তোরা আমার মত টমবয় টাইপ মেয়েদের পছন্দ করিস না। পাওলো আজকাল পাত্তাই দিতে চায় না। আমি বললাম তোর পাওলো একটা গাধা। আর তুই টমবয় হইলে কবে। জুলিয়েট বলল জানি জানি। তোরা ফারিয়ার মত উচু দুদ পাছাওয়ালী কে পছন্দ করিস। আমি বললাম সত্য না কথা। ছেলেদের পছন্দের নানা রকম আছে। কেউ উচু চায় কেউ চায় সমতল আর কেউ মাঝারি। আর তোর উচু না কে বলল। শালা আজকে যে জিন্স পরে আসছিস সাথে ফতুয়া। তোর পাছা তো আর ঐ ফতুয়ায় ঢাকা পরে না। যা লাগতাছিল না মামা। খাসা। পর্নে যেমন দেখায় না তেমন ঠাস ঠাস করে চাপড় দিতে ইচ্ছে করতেছিল তোরে। আর তোর বগল সবসময় ভেজা থাকে কেন? বাল কামাস না। ও বলে কামাই আর ওইটা বাল না। বাল নিচে। আমি বললাম নিচে কি কামানো তোর। ও বলল তোর কি কামানো? আমি বললাম না। বালের জংগল থেকে ক্ষেপে গেলে মাঝে মাঝে বের হয়ে আসে। রেগেমেগে চারপাশে সাথি খুজে। জুলিয়েট বলে উফ। ওর উত্তর শুনে ঝোকের মাথায় আরেকটা বাধা ভাংগি সেইদিন। চ্যাট করতে করতেই ফোন দিই জুলিয়েট কে।
প্রথম রিংগে ধরে না। চ্যাটে লিখে কি চাস। আমি লিখলাম তোকে। লিখল কথা বললে এইখানে বল এত রাতে ফোনে না। আমি লিখলাম তোর হাস্কি ভয়েস শুনব। আরেকবার ফোন দিতে ধরল। বলল কি চাস। আমি বললাম তোকে বললাম না, তোর ভয়েস শুনতে চাই। বলল শালা খারাপ হয়ে গেছিস। আমি বললাম তোর সাথে মিশি না। এইভাবে আস্তে আস্তে আমাদের চ্যাটের সাথে সাথে শুরু হল রাতে ফোনে কথা বলা। ফোনে নিয়মিত কথা হত না রাতে কিন্তু মাঝে মাঝে কথা হত। কথা হত সব নিয়ে স্বাভাবিক জিনিসপত্র থেকে সেক্সুয়াল টোন আছে এমন সব নিয়ে।
একদিন চ্যাট করার সময় লিখল ওর ফ্যান্টাসি বৃষ্টিতে সেক্স করার। মজার ব্যাপার হল সেইদিন বৃষ্টি হচ্ছিল বাইরে। বেশ ঠান্ডা হাওয়া। ঠান্ডায় এমনিতে ধোন দাঁড়িয়ে আছে। এইসময় জুলিয়েট কে ফোন দিলাম। তোর ফ্যান্টাসির অর্ধেক তো সত্যি হচ্ছে রে। বলল কি বুঝাইলি। বললাম বৃষ্টি হচ্ছে। ও বলল শালা মজা নিস। খালি বৃষ্টি হলে হবে মানুষ পাব কই। আমি সুযোগ বুঝে বললাম ধর তুই আর পাওলো এক সাথে ঘুরতে বের হলি। প্রচন্ড ঝড় শুরু হল। তোরা এক শেডের তলায় আশ্রয় নিলি। আশেপাশে কেউ নেই। তোর ফতুয়া ভিজে একাকার। তোর দুদ ভিজে বোটা শক্ত হয়ে ফতুয়ার উপর দিয়ে দেখা যাচ্ছে। পাওলো এর মাঝে ঠান্ডায় কাপছে। তোকে দেখে তোর দুদ দেখে পাওলো গরম হয়ে যাচ্ছে। এইবলে একটু থামলাম। জুলিয়েট বলল তারপর। ওর গলা ভারি হয়ে যাচ্ছে। বুঝলাম শালা গরম হয়ে যাচ্ছে গল্পে। জুলিয়েটের কথা শুনে গল্প বলে চললাম। যদিও গল্পে জুলিয়েট আর পাওলোর তবে আসলে মনে মনে পাওলোর জায়গায় আমি আমাকে বসিয়ে গল্প বলে যাচ্ছিলাম। জুলিয়েটের ফ্যান্টাসির সাথে সাথে আমার ফ্যান্টাসিও চলছিল।
আমি বললাম পাওলো তোকে কাছে টেনে নিয়ে চুমু খাবে। প্রথমে চুলে, তারপর ঘাড়ে, কানে, গলায় তারপর মুখে। পুরা ফ্রেঞ্চ কিস। তুই গলতে থাকবি। তোরবোটা শক্ত হয়ে পাওলোর বুকে খোচা দিবে। আর প্রতিশোধ হিসেবে পাওলোর পেনিস তোকে নিচে খোচা দিবে। তোর নাভির কাছে। জুলিয়েটের গরম নিশ্বাস টেরপাওয়া যায় ফোনের ভিতর থেকে যেন। বলে তারপর পাওলো কি করল? আমি বলি পাওলোর হাত তোর পিঠে ঘুরবে। তোর ফতুয়ার ভিতর দিয়ে পিঠে যাবে। তোরব্রার স্ট্রাপ খুলতে গিয়ে ও স্ট্রাপ ভেংগে ফেলবে। জুলিয়েট বলে পাওলো খুব ভাল রে, ও এখনো ব্রা খুলতে পারে না ঠিক করে। প্রথমবার খুলতে গিয়ে স্ট্রাপ ভেংগেফেলেছিল। আমি বলি পাওলো আজকে ভাল ছেলে না। তুই চাস পাওলো ভাল ছেলে থাকুক আজকে। বল, বল? জুলিয়েট আস্তে করে বলে না। আমি বললাম তুইপাওলোর কাছে আজকে কি চাস বল। নাইলে পাওলো কিছুই করবে না। বলে আমি চাই পাওলো আজকে পাগল হয়ে যাক, খারাপ ছেলে হোক, আমাকে পিষেফেলুক, ডার্টি ওয়ার্ড ইউজ করুক। ওর চাহিদামত আমি তাই ফ্যান্টাসি সরবরাহ করতে থাকি।
বলি পাওলো টেনে তোর ফতুয়া উপরে তুলে ফেলবে। ভিজা ফতুয়া তোর মাথার কাছে আটকে যাবে। তুই ভয় পেয়ে বলবি কেউ দেখে ফেলবে। কিন্তু চারপাশেতখন প্রচন্ড বৃষ্টি, ঘন বৃষ্টি। কয়েকহাত দূরের জিনিস কেউ দেখবে না। আর আশেপাশে কেউ নেই। সেই শেডের তলে, দূরের গাছের কারণে কেউ তোদের দেখবেনা। কিন্তু পাওলো তোকে এটা বলবে না। তুই ভেজা ফতুয়া নিচে নামানোর চেষ্টা করবি। পাওলো তোর হাত আটকে দিবে। তুই বলবি কেউ দেখে ফেলবে। পাওলোবলবে দেখলে দেখুক। পাওলো আজকে ব্যাড বয়। তুই বলবি ছাড়। পাওলো বলবে মাগী প্রতিদিন বলিস নজর দেই না, আজকে দিলাম আর আজকে ছাড়তেবলিস। পাওলো তোকে ছাড়বে না। তোকে এইরকম ফতুয়া উঠানো অবস্থায় দেয়ালের সাথে ঠেসে ধরে তোর বুকে মুখ দিবে, না না। আজকে এগুলা বুক না তোরদুদ, মাই। পাওলো কামড়ে ধরবে তুই ব্যাথায় আর আনন্দে উহ করে উঠবি। ফোনের ঐপাশ থেকে জুলিয়েট সত্যি সত্যি উফ করে উঠে। আমি উতসাহে বলতেথাকি, পাওলো তোকে আর আর তোর দুদ কে লাল করে ফেলবে। তুই নড়তে চাইলে তোর দুদে ঠাস ঠাস করে চড় মারবে। বলবে শালী মাগী কি দুদ। উফ, এইবলেকামড় দিবে। ওইপাশ থেকে জুলিয়েট আবারো বলে উঠে উফ পাওলো। আমি বলি পাওলো তোর জিন্সে হাত দিবে। বেল্ট খুলে জিন্স টা অর্ধেক নামিয়ে তোর পাফাক করবে। পাওলো তোর হালকা জংগলে হাত চালাবে। ওর আংগুল তোর যোনিতে ঘুরাফিরা করবে। আজকে পাওলোর জন্য ওটা যোনি না ওটা গুদ। তোর গুদবন্যায় ভেসে যাবে। জুলিয়েট ফোনে বলে উফ পাওলো। আমি বলি পাওলো তোর কথা শুনে বলবে চুপ মাগি। এইবলে তোর গুদের উপর আস্তে একটা কামড়দিবে। তোর দুদ তখন ওর হাতের দখলে। হাটুগেড়ে বসে তোকে দাড় করিয়ে রেখে পাওলো তখন তোর গুদ খাবে। জুলিয়েট ফোনে বলল আস্তে আস্তে পাওলোগুদ খায় না। আমি বললাম পাওলো আজকে ব্যাড বয়। আজকে কোন নিয়ম পাওলো মানবে না। চুষে চেটে পাওলো তোর খবর করে দিবে। তুই পাওলোর কাছেমাফ চাবি পাওলোর কাছে ওর ধোন চাইবি।
ঠিক এইসময় জুলিয়েট ফোনে বলল, পাওলো আর পারি না, তোমার ধোন দাও। প্লিজ ঢুকাও। আমার গুদে ঢুকাও। আমি বলি তোর হাত কই। বলে কেন। বলেফোন স্পীকারে দিয়ে এক হাত দুধে দে আরেক হাত গুদে দে। ভাব ওটা পাওলোর হাত। কয়েক সেকেন্ড পর জুলিয়েট বলে পাওলো আস্তে। আমি বলি পাওলোএইবার ক্ষেপে যাবে। আস্তে করতে বলায় পাওলো তোর পাছায়, তোর জাম্বুরা পাছায় চটাস চটাস করে মারবে। তুই ব্যথায়, লজ্জায়, উত্তেজনায় শিউওরে উঠবি।ফোনে ভেসে আসে পাওলো, না পাওলো মারিস না। এইবার আমি বলি পাওলো এইবার তোকে দেয়ালের সাথে মুখ করে তোকে হাফ ডগি পজিশনে নিয়ে যাবে।আজকে পাওলো ব্যাড বয়। তোকে কুত্তা চোদা চুদবে। জুলিয়েট বলে আমি কখনো ডগিতে করি নি। আমি বলি পাওলো আজকে তোর সব ফ্যান্টাসি মেটাবে।তোকে পাওলো থাপ দিতে থাকবে। থাপের সাথে সাথে তোর দুদ দুলবে। পাওলো পাগল হয়ে তোকে থাপাবে। তুই পাগল হয়ে বলবি পাওলো, পাওলো। আশেপাশেকেউ নেই। শুনবে না। জুলিয়েট ফোনে বলতে থাকে পাওলো আমার হয়ে গেল, পাওলো আমার হয়ে গেল। আমি বলি পাওলো বলবে কি হয়ে গেল। জুলিয়েটফোনে উত্তর দেয় আমার জল পরে গেল। আমার গুদ ভেসে গেল। আহ, আহ, আহ। আর পারছি না। আমি বলি পাওলো এইবার তোকে আর জোরে চুদবে। তোরচুল টেনে ধরবে। তোর পাছায় চাপড় মারবে। ফোনে জুলিয়েট গোংগানির মত বলে পাওলো, পাওলো, ওহ গড। আহ, আহ, আহ, উফ, উফ, উফ। হঠাত করেফোনের ভিতর জুলিয়েট জোরে চিতকার দিয়ে বলে পাওলো আমার হয়ে গেল। আহ, আহ, আহ, গড। ওর অই শীতকার শুনে আমারো ইজাকুলেশন হয়ে গেল।
কিছুক্ষণ দুই জনেই ফোনে চুপচাপ থাকি। একটু পরে আমি জিজ্ঞেস করি আছিস। উত্তর দেয় হ্যা। আমি বলি ফ্যান্টাসি ভাল লাগল। জুলিয়েট বলে পাওলোআমাকে এত আনন্দ আর কোনদিন দেয় নি। এইবলে হাসতে থাকে। আমিও হাসি। জানি না কেন। তবে শেষে একটা চুমুর শব্দ পাই। আমি বলি তোর গুদে আমারএকটা চুমু। জুলিয়েট বলে ওটা শুধু পাওলোর। আমি বলি পাওলো তোকে দিল। ও বলে আচ্ছা। এই ভাবে সেইদিন সেই অদ্ভুত ফ্যান্টাসির গল্পের রাত সমাপ্ত হয়
১৭
আমার আর জুলিয়েটের ভিতর ফ্যান্টাসির রাতের পর থেকে একটা বোঝাপড়া তৈরি হল। আমরা কেউ অন্যকার সামনে এমন কিছু করতাম না বা বলতাম যাতে কিছু বুঝা যায়। তবে সবসময় এত সতর্ক থাকা সম্ভব না। অনেক সময় দেখা যেত কেউ নেই আমি আর জুলিয়েট হয়ত কথা বলছি কেউ আসলে থেমে গেলাম। একদিন সাদিয়া আর না পেরে বলল তোদের হইছে কি বল তো, তোরা কি প্ল্যান করছিস? খালি সারাদিন গুজুর গুজুর আর আমরা আসলেই চুপ। বাকিরাও সারা দিল। ফারিয়া বলল কিরে তোরা আবার প্রেম ট্রেম শুরু করিস নাই তো। আমি বললাম এই কি বলিস এইসব। জুলিয়েট না ভয় পেয়ে স্বভাবসূলুভ ভংগিতে বলল ডার্লিং ফারিয়া আমি তোমার মত সুন্দরী ছেড়ে এই খ্যাত কে ভালবাসতে যাব এই ভাবনা তোমার মাথায় কোথায় থেকে আসল? এই বলে ফারিয়া কে জরিয়ে ধরল। ফারিয়া বলল ছাড় ছাড়। সেইদিনের সেই হাসাহাসিতে ব্যাপারটা সেখানেই শেষ হয়ে গেল। তবে আমরা আর সাবধান হয়ে গেলাম।
তবে কেউ না থাকলে সামনা সামনি আমরা কেউ ফ্যান্টাসি রাতের কথা নিয়ে আলোচনা করতাম না কিন্তু মনের ভিতর কথাটা থাকত। একদিন যেমন বৃষ্টির সময় জুলিয়েটের ফোন আসল। কথা শেষ করা শেষে জানতে চাইলাম কে ফোন দিল। উত্তর দিল পাবলো। বলা মাত্রই আমি হাসতে থাকলাম। প্রথমে জুলিয়েট না বুঝলেও বৃষ্টি আর পাবলো দুই মিলিয়ে বুঝে ফেলল। হাসতে হাসতে অনেকক্ষণ পর জুলিয়েট বলল তুই শালা খচ্চর। আমি বললাম তুই মহিলা খচ্চর। জুলিয়েট বলল এই মুখ খারাপ করবি না। আমি বললাম তুই বললে নরমাল আর আমি বললে খারাপ কথা। এই বলে ক্ষেপানোর জন্য আবার বললাম বৃষ্টি দিনে পাবলো কি বলল। এইভাবে সেইদিন জুলিয়েট কে বেশ ক্ষেপানো গিয়েছিল।
রাত আসলেই আমাদের আসলে বেশি কথা হত। চ্যাটে আসলেই শুরু হত কথা। রাত দশটার পর থেকে শুরু হত। এক টানা কথা হত তেমন না। হয়ত কিছু কথা হল আমি সিনেমা দেখতে বসলাম দেখতে দেখতে আবার কিছু কথা হল। হয়ত খাওয়ার পর কিছু কথা বলে আবার পড়তে বসলাম। ঘুমানোর আগে কিছু এইভাবে আমাদের চ্যাট চলছিল। আমাদের কথায় অনেক কিছু আসত। যেমন মিলি যে পর্ন দেখে এটা আগেই শুনেছিলাম। ফারিয়া ফর্সা ছেলেদের পছন্দ করে। সুনিতিও নাকি পর্ন দেখে তবে সহজে স্বীকার করে না। জুলিয়েট এই ব্যাপারে ওস্তাদ আর ওরা নেট কম্পিউটারের ব্যাপারে কানা তাই জুলিয়েট কে বিশ্বাস করে। সাদিয়ার নাকি কিলার বডি। জুলিয়েটের এই আমার সাথে কথা শেয়ার আমার জগত পরিবর্তন করে দিচ্ছিল। কারণ সাদিয়ার ঢোলা বোরকার ভিতর দিয়ে আমি বোঝার চেষ্টা করতাম আসলে কেমন বডি। কিছুই বুঝার উপায় নেই। চশমার জন্য চোখ ঢাকা। তাই মাঝে মধ্যে মনে হত চাপা মারছে। আবার মিলি আর সুনিতি আমাদের গ্রুপের সবচেয়ে চুপচাপ থাকা দুই জনের পর্ন আসক্তি শুনে মনে হত আসলে কি সত্য বলছে। সত্য বলতে কি জুলিয়েট মিথ্যাও বলতে পারে। যেহেতু অন্যকার কাছ থেকে নিশ্চিত হবার উপায় নেই তাই কিভাবে বুঝব তাই বুঝতাম না। ফারিয়া সব সময় টল ডার্ক হ্যান্ডসাম ছেলেদের নিয়ে কথা বলে, রাস্তায় এমন কাউকে দেখলে তাকে নিয়ে হাসি ঠাট্টা করে আর জুলিয়েট কিনা বলে ফারিয়া আসলে ফর্সা বোকা বোকা ছেলেদের পছন্দ করে মনে মনে। এই বলে আমার দিকে তাকিয়ে মুচকি হাসত। আর ফারিয়া কিনা আমাকে দেখলেই বলত কিরে ক্ষেত কি খবর। তাই জুলিয়েটের এইসব চাপাবাজি তেমন একটা বিশ্বাস করতাম না। এইবাদে আমাদের চ্যাট আড্ডার বাকি সব কথাই বেশ মনোযোগ দিয়ে শুনতাম। মাঝে মাঝে আমিও খোচা দিতাম ক্ষেপানোর জন্য, জুলিয়েট কে গরম করার জন্য। মাঝে মাঝে সারা দিত মাঝে মাঝে না শোনার ভান করত। আবার মাঝে মাঝে ওই শুরু করত এইসব কথা।
একদিন রাতের বেলা জুলিয়েট নিজে থেকেই বলা শুরু করল, এই রোখসানা বেটির সমস্যা কি। আসলে রোখসানা ম্যাডাম কোন একটা কারণে জুলিয়েট কে দেখতে পারেন না। ক্লাসে কথা শোনানো, সামান্য কিছু কথা বললেই দাড় করিয়ে লজ্জা দেওয়া, পরীক্ষায় নাম্বার কম দেওয়া সব কিছুই ছিল জুলিয়েটের জন্য বরাদ্দ রোখসানা ম্যাডামের লিস্টে। আজকে ম্যাডাম ক্লাসে কারণ ছাড়াই বের করে দিলেন জুলিয়েট কে। আসলে কথা বলছিল পিছনের ব্যাঞ্চের লিসা আর কামরুল। ম্যাডাম বোর্ডে লিখতে লিখতে হঠাত পিছন ফিরে বললেন এই মেয়ে কথা বলছ কেন। জুলিয়েটের দিকে তাকিয়ে বললেন এই কথা বলছ কেন। জুলিয়েট উত্তর দিল ম্যাডাম আমি না। এইবার ম্যাডাম জুলিয়েট তর্ক করছে এই বলে ওকে ক্লাস থেকে বের করে দিলেন। বুঝলাম জুলিয়েটের সকাল বেলার রাগ এখন যায় নায়। বললাম বাদ দে, এতে ওর রাগ আর বেড়ে গেল। বলল তোরা খালি একটু সুন্দরী দেখলে আর কোন দোষ দেখিস না, তোদের ছেলেদের এই এক মস্ত দোষ। আরে শালী আমাকে কারণ ছাড়াই বের করে দিল, ক্লাসে কম নাম্বার দিবে। কেন? আমি কি তাকে কিছু করছি? শাফায়েত স্যারের (ম্যাডামের হাজবেন্ড, আমাদের টিচার, এই মূহুর্তে পড়াশুনার জন্য বিদেশ) দিকে নজর দিছি। আমি হাসতে থাকলাম। জুলিয়েট লিখল হাসিস না। খেয়াল করে দেখ শাফায়েত স্যার বিদেশে যাওয়ার পর থেকে ম্যাডাম খিটখিটে হয়ে আছে। আসলে রাতে ঠিকমত আদর পায় না তো। আমি বললাম তোকে কে বলল? বলে দেখ, না মাস্টারবেড করলে আমিও হর্নি হয়ে থাকি। মেজাজ খারাপ হয়, মুখ খারাপ করি। ম্যাডাম যেরকম সে মাস্টারবেড করবে না, কারণ এইসব খারাপ মানুষ করে। উনি পবিত্র মানুষ ভাবে নিজেকে। আর স্যার নাই তাইলে সেক্সুয়াল রিলিজ হবে কোথায়। আমি লিখলাম তোকে ক্লাস থেকে বের করে দিছে দেখে তুই ক্ষেপে আছিস তাই মাথামুন্ড ছাড়া কথা বলছিল। জুলিয়েট বলল দাড়া ফোন দিই লিখে এত কথা বুঝান যাবে না।
ফোন ধরতেই জুলিয়েট বলল দেখ আমার কথা তো বিশ্বাস করতেছিস না কিন্তু শোন। ম্যাডাম আমাদের থেকে সাত আট বছরের সিনিয়র তাইলে এখন বয়স হল ২৭ অথবা ২৮ মানে একদম পিক বয়স। বিয়ে হইছে তাই শরীর সেক্সুয়াল বিহেবিয়ারের সাথে অভ্যস্ত। এখন হঠাত করে কিছু না করলে তো এইরকম রিএকশন হবে। দেখ ম্যাডাম যেরকম একদন সুষ্ঠু নীতিবান সে এইসব মাস্টারবেডেশন করবে না তাইলে সেক্সুয়াল রিলিজ হবে কিভাবে। মাঝখান দিয়ে আমার উপর ঝাল ঝাড়বে। দেখস না আজকে কেমন কামিজ পড়ে আসছিল। টাইট। তুই তো শুনিস নাই পিছনে বসে যে বশির, সাজ্জাদরা কি বলছিল। আমি বললাম কি? বলে দুধ খাওয়ার মানুষ নাই তাই বড় হয়ে টাইট হয়ে আছে। আমি বললাম এটা কি সত্যি হয়? দুধ কি খেতে হয়? জুলিয়েট বলে পাগলের মত কথা বলিস না। মেয়েদের বাচ্চা হওয়া ছাড়া এমনিতে দুধ হয় না আর তাই দুধ না খাওয়ায় টাইট হওয়ার কারণ হইতে পারে না। আমি বললাম যাই হোক তোর সমস্যার সমাধান হল না তাইলে। ম্যাডাম তো রিলিজ পাইল না। জুলিয়েট বলে আমার সমস্যার সমাধান তো তুই। তুই করবি সমাধান। আমি না বুঝে বললাম কি বললি? আমি কিভাবে করব?
জুলিয়েট বলল ম্যাডাম তোকে পছন্দ করে। তুই ম্যাডামের কাছে যাস। তুই ম্যাডাম কে রিলিজের ব্যবস্থা করে দিবি। হাস্কি টোনে জুলিয়েট বলছে, বলে যাচ্ছে। আমি বুঝলাম ম্যাডাম না জুলিয়েটের রিলিজ দরকার। আমিও অভিনয় করতে থাকলাম। বললাম ম্যাডাম আসতে পারি। জুলিয়েট বলল আস মাহি (জুলিয়েট রোখসানা ম্যাডাম আজকের এই খেলায়)। বলল তুমি ঐ বাজে মেয়েটার সাথে কেন ঘুর। আমি বললাম ম্যাডাম ও বাজে না। এই নিয়ে ফোনে কিছুক্ষণ কথা চলল। আমি মনে মনে গল্প কোনদিকে নিব বুঝতে পারছিলাম না। মাঝে এক সাইটে দেখা নটি এমেরিকার একটা কাহিনি মাথায় আসল। বললাম ম্যাডাম আপনি উত্তেজিত হয়ে যাচ্ছেন। অসুস্থ হয়ে পরবেন। একটু বসুন আমি মাথা ম্যাসাজ করে দিই। ম্যাডামরুপি জুলিয়েট উত্তর দিল আচ্ছা। আমি বললাম আমি ম্যাডামের মাথা ঘাড় ম্যাসাজ করতে থাকলাম। জুলিয়েট বলল তোর হাত ম্যাডামের কোথায় বল। ওর স্বর নিচু, প্রায় শোনা যায় না। আমি বললাম আমার হাত ঘাড় থেকে আস্তে আস্তে ম্যাডামের দুই হাতে নামল ম্যাডাম কিছু বলছে না। আমি সাহসি হয়ে গেলাম। ম্যাডামের চোখ বন্ধ। আরামে হয়ত ম্যাডামের ঘুম এসে গেছে। আমি আস্তে আস্তে ওড়না সরিয়ে রাখলাম। ম্যাডাম বলল কি করছ। আমি বললাম ম্যাডাম ওড়নাতে সমস্যা হয়। আপনি চুপ করে বসে থাকেন আমি আপনার ম্যাসাজ করে দিচ্ছি টেনশন রিলিজ করে দিচ্ছি। টেনশন রিলিজ শব্দটা বলতে ফোনের ভিতর থেকে জুলিয়েটের উফ শব্দ শুনলাম। আমি বললাম ম্যাডাম আপনি টেবিলে একটু শুলে ম্যাসাজ করতে সুবিধা হত। জুলিয়েট বলল যদি কেউ আসে। আমি বললাম এখন বিকাল বেলা কলা ভবনের এই দিকে কেউ আসে না। আর আপনার রুম বাইরে থেকে বুঝা যায় না ভিতরে কেউ আছে নাকি। বুঝবে না কেউ। ম্যাডামের টেবিলের বইপত্র নিচে নামিয়ে রাখতে ম্যাডাম আস্তে করে শুয়ে পরল। পা ম্যাসাজ করা শুরু করলাম। ম্যাডামের চোখ বন্ধ। নিশ্বাস নিচ্ছে আস্তে। আমার হাত পায়ের গোড়ালি হতে আস্তে আস্তে উপরে উঠছে আবার নামছে। আবার একবার উপরে কাধের পাশে হাত গুলা ম্যাসাজ করে দিচ্ছি। কামিজের ভিতর দুধ স্পষ্ট বুঝা যাচ্ছে। শ্বাস প্রস্বাসের সাথে তালে তালে কাপড়ের ভিতর উঠানামা করছে। আমার হাত আবার নিচ থেকে গোড়ালি হয়ে উপরে উঠতে থাকল। ধীরে ধীরে থাইয়ে চলে আসাল। এইবার মনে হয়ে ম্যাডামের একটু সজাগ হল। বলল থাক অনেক হয়েছে। আর না আজ।
আমি বললাম ম্যাডাম সামনের দিকে ম্যাসাজ হয়েছে পিছনের দিকে না। একটু উলটা ঘুরুন। জুলিয়েট ফোনের ঐপাশ থেকে খালি বলল আচ্ছা, উম। আমি বললাম ম্যাডাম উলটা ঘুরল। আমি ম্যাডামের শোল্ডার ব্লেডের কাছে প্রথমে ম্যাসাজ করতে থাকলাম। নরম মাংস গুলোকে আস্তে আস্তে ডলছি। পিঠের মাঝ বরাবর হাত নেওয়ার সময় ব্রার স্ট্রাপ টের পাওয়া যায়। ম্যাডাম কিছুই বলছে না। মাঝে মাঝে একটু নিশ্বাসের শব্দ পাওয়া যায়। আমি বললাম স্ট্রেস রিলিফের বড় জায়গা হল হিপ। হিপের মাংস পেশি যদি ঠিক ভাবে ম্যাসাজ করা যায় তাহলে স্ট্রেস কমে যায় অনেক। ম্যাডাম কিছুই বলল না। আমার হাত কোমড়ের কাছ থেকে আস্তে আস্তে হিপের কাছে নেমে এল। ম্যাডাম কিছুই বলছে না। আমি আস্তে করে দেখতে থাকলাম এই টুইন টাওয়ার কে। কামিজ আস্তে করে তুলে কোমড়ের কাছে নিয়ে গেলাম। দুই পাহাড়ের সৌন্দর্যে হাত থেমে গেছে। আস্তে করে এই দুই পাহাড় কে দুই হাতে ধরে জোরে চাপ দিলাম। বললাম স্ট্রেস রিলিফের এটা একটা বড় উপায়। জুলিয়েট বলল ম্যাডাম উঠে যেতে চাইবে তুই ধরে রাখবি। আমি বললাম ম্যাডাম উঠে যেতে চাইল আমি পিঠ বরাবর হাত দিয়ে জোর করে শুইয়ে রাখলাম। বললাম একটু অপেক্ষা করুন দেখবেন আরাম লাগবে। স্যার নেই তাই স্ট্রেস রিলিফ হচ্ছে না আপনার। তাই ক্লাসে সবাই কে বকাঝকা করছেন। সারা ক্লাসের প্রতিনিধি হিসেবে আপনার স্ট্রেস রিলিফ করে ওদের চিন্তামুক্ত করা আর স্যারের দ্বায়িত্ব কমানো আমার কাজ। এই বলে আর জোরে চাপ দিলাম। আমি বললাম ম্যাডাম আপনার পাছা ম্যাসাজ করার সময় ব্যাথা পেলে বলবেন। ম্যাডাম বলল এই মাহি কি শব্দ বলছ। আমি বললাম ম্যাডাম আপনি সব সময় বাংলায় কথা বলতে উতসাহিত করেন। তাই হিপ না বলে পাছা বলছি। এই বলে চটাস করে ডানে একবার আরেকবার বাম পাছায় চাপড় মারলাম আস্তে করে। জুলিয়েট ফোনের ওইপাশ থেকে উফ করে উঠল।
আমি বললাম ম্যাডাম এইভাবে আস্তে আস্তে পাছার মাংস কে ফ্রি করতে হয়ে। আমার আরেক হাত আস্তে আস্তে শোল্ডার ব্লেডের কাছে দিয়ে বুকের দিকে হাটতে শুরু করল। ম্যাডাম বাধা দেবার আগেই ব্রার কাপের উপর দিয়ে বুকে জোরে চাপ দিলাম। জুলিয়েট বলল কি করছ মাহি। আমি ম্যাডাম। আমি বললাম তাই তো আপনার স্তনে ম্যাসাজ করে দিচ্ছি। ক্লাসের দুষ্ট ছেলেরা বলে ম্যাসাজ না করায় নাকি আপনারা ব্যাথা হচ্ছে স্তনে। ওরা অবশ্য বলে দুদ। আমি বললাম ম্যাডাম আমি আপনার পাছা আর স্তন ম্যাসাজ করে দিচ্ছি। তবে আপনার যোনি ম্যাসাজ কিন্তু আপনাকে করতে হবে। জুলিয়েট বলল মাহি করছি। আমি বললাম ম্যাডাম আপনার পাছার দাবনায় আমি দাতের ম্যাসাজ করার জন্য জোরে কামড় দিলাম। জুলিয়েট বলল মাহি আস্তে আস্তে। আমি বললাম ম্যাডাম আপনার হাত কোথায়। বলল আমার যোনিতে। আমি বললাম ম্যাডাম আপনি ভাল মেয়ে জুলিয়েটের মত দুষ্ট হলে বলতেন আপনার ভোদায়, গুদে। জুলিয়েট বলল মাহি আমি ম্যাডাম খারাপ শব্দ বল না। আমি বললাম ম্যাডাম আমি আপনাকে বলতে বলি নি জুলিয়েট কি বলত তা বলেছি। আপনার যোনিতে এখন কি করছেন। আংগুল চালাচ্ছি। উফ, উফ, আহ, উফ। আমি বললাম আরে জোরে ঠাস ঠাস করে চাপড় মারলাম। পিঠের কাছে কামড়ে দিলাম। কামিজের ভিতর দিয়ে ব্রা তুলে দুই স্তন কে পুরা আটার মত দলামলা করতে থাকলাম। ম্যাডাম কেমন লাগছে। ফোনের ওইপাশ থেকে খালি জুলিয়েটের উফ, আহ, আহ, আহ, বাবা, উফ, মা, আর পারি না শোনা যায়। আমি বললাম ম্যাডাম তার পাছা টেবিল থেকে একটু তুলে থাপের তালে উলটো শোয়া অবস্থায় টেবিলে উঠা নামা করাতে থাকল। আমি খালি মাঝে মাঝে চাপড় দিচ্ছি বাম হাতে। আর ডান হাত কামিজের ভিতর ঢলছে স্তন গুলোকে। এই বলতে না বলতে ওইপাশ থেকে জুলিয়েট হঠাত করে আহ, আর পারি না বলে জোরে শিতকার দিয়ে উঠল। বুঝলাম ওর হয়ে গেছে। অন্যবারের মত এই বারো সব শেষে আর তেমন কথা না বাড়িয়ে জুলিয়েট ফোন রেখে দিল। আর আমার তখনো হয় নি। তাই মনে মনে বলতে থাকলাম রোখসানা ম্যাডামের হাত আমার ধোন কে ম্যাসাজ করছে। বলে চোখ বন্ধ করতে না করতে চিরিক করে মাল আউট হয়ে গেল। ঠিক সেই মূহুর্তে চোখ বন্ধ করে কল্পনায় রোখসানা ম্যাডামের জায়গায় কিভাবে যেন জুলিয়েট এসে গেল।
১৮
জুলিয়েট আর আমার এই ফ্যান্টাসি খেলার শুরুর এক মাস আমার স্মৃতিতে পুরো আবছা। শুধু স্পষ্ট ভাবে আছে ফ্যান্টাসি খেলার সময় গুলো। এইসময় বাকিদের সাথে কি বলেছি, কি করেছি তেমন তা খেয়াল নেই। ফ্যান্টাসি খেলার এই সময়ে যে জিনিসটা প্রথম আবিষ্কার করলাম সেটা হল জুলিয়েট নিজে থেকে রাজি না হলে কোন ভাবেই তাকে এই ফ্যান্টাসি ফ্যান্টাসি খেলায় আনা যায় না। যেই দিন আবার সে ইচ্ছে করে সেদিন নিজ থেকেই খেলা শুরু করে বা নানা আকার ইংগিতে বুঝতে দেয় আজকে খেলার মুডে আছে। এখান থেকেই নারী জাতি সম্পর্কে যে শিক্ষা টা পাই তার একটা হল যদি মেয়েরা মুডে থাকে তাহলে যে শারীরিক সম্পর্কের এমন স্তরে যাওয়া যায় যেটা আর কোন ভাবে, কোন কিছুর মাধ্যমে আপনি পেতে পারেন না। আপনার সংগীর অবস্থা বোঝা, তার পালস ধরতে পারা আর সেই অনুযায়ী কাজ করেন দেখবেন আপনার সংগী আপনার জন্য এমন কামাসূত্রা তৈরি করবে যা আর পৃথিবীর কোথাও নেই। শুধু আপনার আর তার। আর পরে এই জিনিস টা বুঝতে পারি যে জুলিয়েট যখন পাবলোর সাথে সম্পর্ক খারাপ যেত তখন তার হর্নিনেসটা বেড়ে যেত। পাবলোর সাথে ওর শারীরিক সম্পর্ক থাকলেও সেটা ছিল বছরে এক দুই বারের ব্যাপার। মাঝে মাঝে ফোন সেক্স করত ওরা। আর ঝগড়া চললে বা পাবলো কোন কাজে ব্যস্ত থাকলে জুলিয়েট ওর সেক্সুয়াল রিলিজেরে কোন জায়গা পেত না। সেই সময় টাতে ও বেশি হর্নি থাকত। এইসব জ্ঞান অবশ্য অনেক পরের ব্যাপার। সেই সময় টাতে আমি খালি ইম্পাস আর জুলিয়েটের বিহেভিয়ার রিড করে কাজ করার চেষ্টা করতাম। এর মধ্যে অবশ্য গ্রুপের সবার মধ্যে পরিবর্তন আসছে এই জিনিসটা আমার চোখে এড়িয়ে গিয়েছিল। জুলিয়েট মাঝেমধ্যে বললেও আমি খেয়াল করতাম না। এদিকে পাবলোর সাথে জুলিয়েটের সম্পর্ক আবার স্বাভাবিক হয়ে এলে আমাদের ফ্যান্টাসি ফ্যান্টাসি খেলায় বিরতি পরল। সমস্যা হল একবার রক্তের স্বাদ পেলে সবজিতে স্বাদ পায় না বিড়াল। আগে যেখানে পর্ন বা চটি সাইট বা চোখ বন্ধ করে কল্পনা ছিল মাস্টারবেশনের সহায়তায় এখন সেখানে এই সব গুলো কে পানসে লাগতে শুরু করল। আমার অবস্থা তখন ছিল হেরোইন আসক্ত মানুষের মত। হেরোইনের সোর্স না পেয়ে পাগল অবস্থা প্রায়। আর এই সময় আরেক টা ঘটনা আমাকে আবার এই জগতে ফিরিয়ে নিয়ে আসল।
আসলে মেয়ে মানুষের সংস্পর্শ ছাড়া কাটানো উনিশ বছর পর হঠাত জুলিয়েটের সাথে গড়ে উঠা এই ঘনিষ্ঠতা ওর উপর এক ধরনের ক্রাশ তৈরি করল। এটা প্রেমে রূপ নিতে পারত আমার দিক থেকে কিন্তু একদিন একটা ঘটনাতে ব্যাপারটা খোলাসা হল। জুলিয়েট একদিন কথায় কথায় জানাল যে পাবলো আর ওর সম্পর্ক আগের মত ভাল হয়ে গেছে। আমি মাঝখানে ওদের ঝামেলা নিয়ে প্রশ্ন করলে ও বলল এটা প্রায় হয়। ওর কথা বলার মধ্যে আমি লক্ষ্য করলাম পাবলোর প্রতি ওর চোখে গভীর অনুরাগ। ভিতরের যুক্তিবাদি মন এই প্রথম আমাকে দেখাল আমাদের মাঝে ফ্যান্টাসি খেলা আসলেই খেলা। এর কোন বাস্তব ভিত্তি নেই। ফ্রেন্ডস উইথ বেনিফিট কথাটা আগে শুনলেও এই প্রথমবারের মত মর্মার্থ ধরতে পারলাম। দুই একদিন ব্যাপার টা নিয়ে একটু মাথায় বোঝা থাকলেও আস্তে আস্তে নেমে গেল এটা। আমি বুঝে গেলাম জুলিয়েট হল আমার ফ্রেন্ডস উইথ বেনিফিট।
আবার গ্রুপের সবার সাথে নিয়মিত হলাম। জুলিয়েট আজকাল ক্লাসের পর কম থাকে। বয়ফ্রেন্ডের সাথে ঘুরতে যায়। তাই আবার বাকিদের সাথে আমার আড্ডা জমে উঠল। ফারিয়া আগের মত ক্যাম্পাসের ছেলেদের ক্রাশ। খেলায় কিন্তু কার সাথে ঝুলে পরে না। মিলি আগের তুলনায় এক্টিভ বেশি। ড্রেসাপে একটা পরিবর্তন এসেছে আগেও বলেছি। ব্রেকাপের পর মানুষ নানা রকম এক্সপেরিয়মেন্ট করে নিজেকে নিয়ে এখন ওর এই ফেজ যাচ্ছে। কাপড় আর ব্যবহার এই দুইয়ে নানা পরিবর্তনে আমরা তখন তেমন একটা চমকাই না। সুনিতি আন্টির জন্য এখনো খুব বেশি সময় দিতে পারে না আড্ডায়। সাদিয়া পড়াশুনায় সদা ব্যস্ত। জুলিয়েটের ভাষায় জ্ঞানী হুজুর। এর মাঝে কয়েক মাস চলে গেছে। সেকেন্ড ইয়ারের তখন মাঝামাঝি। মিলি একদিন ক্লাসের শেষে বল দোস্ত বিকালে ফ্রি আছিস। আমি বললাম কেন? একটু একটা জায়গায় যেতে হবে। আমি বললাম কোথায়? মিলি বলল, ওর বড় ভাই ইংল্যান্ড থেকে এক বন্ধুর মাধ্যমে একটা পার্সেল পাঠিয়েছে। শাহজানপুরের কাছ থেকে গিয়ে নিয়ে আসতে হবে। একা শাহাজানপুর চিনে না আর একা একা একটু অসস্তি হচ্ছে। আমি বললাম আচ্ছা। যাবি কখন? বলল চার টার দিকে বের হব। আমি বললাম ঠিক আছে আধা ঘন্টা আগে মনে করিয়ে দিস।
চারটায় বের হবার কথা থাকলেও বের হতে হতে সাড়ে চারটা বেজে গেল। ক্যাম্পাস থেকে রিক্সা নিয়ে শাহাজানপুরের দিকে রওনা দিলাম। আসলে এটা শাহজানপুর হলেও শান্তিনগরের কাছাকাছি। আমরা ভুলে রাজারবাগের কাছে নেমে ঠিকানা খুজে পাচ্ছিলাম না। ফোন দিয়ে ঠিকানা বের করে যেতে যেত দেরি হয়ে গেল। লোকজনও ঠিকমত বলতে পারে না। আবার এই ঢাকা শহরে অনেকে কিছু না জেনে খুব কনফিডেন্টলি বলে এই এড্রেস তো ঐদিকে। আসলে দেখা গেল পুরা উলটা দিকে। শাহজানপুর পানির পাম্পের কাছে বেশ ভিতরে সেই বাসা খুজে বের করে পৌছাতে পৌছাতে প্রায় সোয়া ছয়টা বেজে গেল। বাসায় গিয়ে জিনিস টা নিয়ে বের হতে হতে সাড়ে ছয়টা। অফিস ছুটি হয়ে গেছে এই সময় রিক্সা ক্যাম্পাসের দিকে পাওয়া কষ্ট। আবার শান্তিনগর থেকে ছয় নাম্বার বাস মৌচাক, মগবাজার হয়ে বাংলা মোটর যায়। ওখানে উঠতে পারলে বাংলা মোটর নেমে একটু হেটে ক্যাম্পাস। তাই আমরা বের হয়ে শান্তিনগর মোড়ে চলে আসলাম। এর মধ্যে বেশ বাতাস শুরু হল। দেখতে দেখতে ধূলাঝড় শুরু হল। আমরা একটা দোকানের ভিতর আশ্রয় নিলাম। এরপর শুরু হল বৃষ্টি। পুরা ঝমঝম ভারী বৃষ্টি। আর বৃষ্টিতে শান্তিনগর মোড়ে পানি উঠবে না এতো হয় না। মিলি বলল কি করব? আমি বললাম একটু অপেক্ষা কর। উপেক্ষা করতে করতে দেখি সাতটা বাজে। দেরি হয়ে যাচ্ছে। মাঝে বৃষ্টি একটু কমে আসলে রিক্সা খুজলাম কিন্তু এইখান থেকে ক্যাম্পাসে যেতে সবাই এখন দুইশ টাকা চায়। অন্য সময় হলে ষাট টাকায় চলে যাওয়া যেত। মিলি বলল এই এত টাকা চাওয়ার মানে কি। আমি বললাম বৃষ্টি। সবাই দরদাম ঠিক না করে উঠে যাচ্ছে। তাই শালাদের পাত্তা পাওয়া যাচ্ছে না। এর মধ্যে দেখি একটা ছয় নাম্বার বাস আসছে। বেশ ফাকা মনে হল। মিলি বলল চল বাসে উঠে পড়ি। আমরা যে দোকানের সামনে দাঁড়ানো সেখানের সামনে বেশ পানি উঠেছে। বৃষ্টি হচ্ছে তখনো বেশ। আগেরমত জোরে না হলেও খুব কম কিছু না। মিলি বলল চল দৌড় দি। আর বেশিক্ষণ দাড়ালে হলে পৌছাতে দেরি হয়ে যাবে।
প্রথমে আমি আর তারপর মিলি দুই জনেই দৌড় দিলাম। রাস্তায় পানিতে পা জিন্স সব ভিজে গেল আর সাথে বৃষ্টি। সব মিলিয়ে জামা কাপড় ভিজে বিশ্রি অবস্থা। বাইরে থেকে ভাল করে বুঝা না গেলেও ভিতরে দেখি সব সিট বুক। এদিকে বাস শান্তিনগর মোড়ে পৌছাতে পৌছাতে লোক বেড়ে গেল। শান্তিনগর ছেড়ে মোচাক পর্যন্ত পৌছাতে পৌছাতে আর ভিতরে দাড়ানোর অবস্থা নেই এই রকম ব্যাপার হয়ে গেল। এদিকে কিছু গার্মেন্টস আছে। সন্ধায় শিফট ছুটি হয়। গার্মেন্টেসের কাজ করা মেয়েরা সামনের দিক বেশ কিছু সিট আর সামনের প্রায় বেশির ভাগ দাড়ানোর জায়গা দখল করে নিল। এরমধ্যে আমি আর মিলি পরে গেলাম দাড়ানোর জায়গায় ছেলে আর মেয়েদের মাঝামাঝি। আমি শেষ ম্যান ছেলেদের আর মিলি প্রথম জন মেয়েদের। মৌচাকে পানি জমে জ্যাম লেগে খারাপ অবস্থা। গাড়ি এগুচ্ছে না। ভিতরে লোক বেশি। দাড়ানোর জায়গা নেই ঠিকমত। পার্সেলের প্যাকেট টা এক হাতে অন্য হাতে বাসের হ্যান্ডেল। ব্যালেন্স রাখা কঠিন। বাইরে বৃষ্টি বাড়ছে। ঠান্ডা বাতাস মাঝে মাঝে আসলেও ভিতরে ঘাম আর বৃষ্টিতে ভেজা মানুষের গন্ধ মিলে এক কড়া গন্ধ। তাল সামলাতে কষ্ট হচ্ছে। এর মধ্যে আর মানুষ বাসে উঠার চেষ্টা করছে। হেলপার খালি বলছে আরেকটু ভিতরে চাপেন। ভিতরে চাপেন। কে যেন গালি দিয়ে উঠল ঐ খানকির পুত কত ঢুকাবি লোক। আরেকজন কে যেন উত্তর দেয়, ভাই বৃষ্টি বাইরে লোক উঠতে দেন। গাড়ি ছয় সাত গজ গিয়ে গিয়ে ব্রেক কষছে। এক হাতে তাল সামলে রাখা কঠিন হয়ে যাচ্ছে। ব্রেক কষলেই পিছনের লোক সামনে এসে ঠেলা দিচ্ছে তাল সামলাতে না পেরে বারবার সামনে হেলে পরতে হচ্ছে। বারবার বহু কষ্টে সিটের সাথে হেলান দিয়ে আটকে রাখছি। সামনে মিলির অবস্থাও একিরকম। খালি আমার সামনে থাকায় পিছনের ধাক্কা টা সামালোনো লাগছে না। পাশের সিটে বসা এক মহিলা কে বললাম আন্টি প্যাকেট টা একটু রাখতে পারবেন। এটা সহ দাড়াতে কষ্ট হচ্ছে। আন্টি আমার দিকে একবার তাকিয়ে বললেন ঠিক আছে। হাত খালি হওয়ার এক হাতে উপরে বাসের হ্যান্ডেল আরেক হাতে সিট ধরে ব্যালেন্স রাখতে সুবিধা হচ্ছে।
এর মধ্যে বাস আস্তে আস্তে মগবাজার আড়ং এর সামনে এসে আবার আটকে গেল। বাইরে বৃষ্টি আর বাতাসের দারুণ তেজ। বাসের অফিস ফেরত মানুষ সব ঝিমাচ্ছে। এই লোকাল ছয় নাম্বার বাসে এমন প্রাকৃতিক এসি সবদিন পাওয়া যায় না। আমারো একটু ঝিম ধরে এসেছিল এই সময় আবার ব্রেক আর পিছনের ধাক্কায় তাল সামলাতে না পেরে সামনে মিলির উপর গিয়ে পরলাম। হেলপার সামনে থেকে বলে উঠলে সবাই ভাল করে ধইরা রাইখেন। নাইলে পইড়া যাইবেন। মিলি ঘাড় ঘুরিয়ে পিছনে তাকাতে আমি বললাম স্যরি তাল সামলাতে পারিনি। মিলি বলল ঠিকাছে আমিও তাল সামলাতে পারছি না। এর মধ্যে আর মিনিট কয়েক পর বাসের আবার ব্রেক এইবার মিলি তাল সামলাতে না পেরে পিছনে আমার উপরে এসে পরল। ওর পিঠে হাত দিয়ে কোন রকমে সামলালাম। একটু পর আবার ব্রেক, বেশি জোরে না কিন্তু মিলি আবার এসে পরল আমার উপর এবার বেশ জোরে। আমি আটকানোর আগেই আমার উপর এসে পরল। আমি বললাম ঠিক করে ধর এত আস্তে ব্রেকে পরে গেলে জোরে ব্রেক কষলে তো মাটিতে পরবি। ও পিছনে ঘাড় ঘুরিয়ে একটা হাসি দিল।
এদিকে বাস আস্তে সামনে এগিয়ে আবার মগবাজার মোড়ে সিগন্যালের জ্যামে পরল। রাস্তায় পানি উঠে খারাপ অবস্থা। এমনিতেই মগবাজার মোড়ে ভীড় বেশি তারপর রাস্তা থেকে মানুষ উঠে বাসে আর চাপ বাড়াল। সামনে মহিলা আর পিছনে পুরুষ আর উঠল বাসে। তাই ভিতরের দিক চাপ আর বাড়ল। আর লোক নেওয়ার উপায় নেই। কে জানি গালি দিয়ে উঠল। এইবার ভীড় এত বেশি যে কেউ আর লোক বেশি নেওয়ার পক্ষে যুক্তি দেখাল না। পিছনের চাপে আমি প্রায় মিলির গায়ের উপরে উঠার মত অবস্থা। এমনিতে ঢাকা শহরের লোকাল বাসে সন্ধ্যায় অফিস ফেরত ভীড়ে খারাপ অবস্থা হয়, আজকে তারপর আর বৃষ্টির কারণে সর্বোচ্চ ভীড় বাসে। মিলিও সামনে থেকে চাপে পিছেয়ে এসে আমার গায়ে উঠে পড়ার অবস্থা। একটু আগেও একটা লাইট জ্বালান ছিল বাসের মাঝ বরাবর। এখন মাঝখানের দাড়ান যাত্রীরা চিতকার শুরু করল আলো চোখে লাগে। এর মাঝে প্রবল বৃষ্টি। তাই ড্রাইভার লাইট বন্ধ করে দিল মাঝখানে। একটা ঘুম ঘুম পরিবেশ। স্টার্ট বন্ধ করে বৃষ্টির মাঝে বাস দাঁড়ানো। আশেপাশের গাড়ি গুলোও জ্যামে আটকা। বাসের রেডিওতে চলছে এফএম। শ্রাবণের মেঘ গুলো জড়ো হল আকাশে গানটা বাজছে। এরমাঝে পিছনের ধাক্কায় এইবার পুরা মিলির গায়ের উপর গিয়ে পরলাম। গায়ের উপর মানে একদম গায়ের উপর। বুক ধাক্কা দিল পিঠে, সাবধানতাবশত শরীরের মাঝখানের অংশ টা মিলির পিছনে লাগানোর হাত থেকে বাচালাম। সামনে সিগনাল একটু ছাড়ল। বাস ছেড়ে প্রায় পঞ্চাশ গজ গিয়ে আবার ব্রেক। একই অবস্থা। পিছনের চাপ। মিলির সাথে ধাক্কা, কোমর পিছন দিকে দিয়ে মিলির পিছনের সাথে ধাক্কা লাগানোর থেকে নিজেকে বাচাতে চেষ্টা করে যাচ্ছি। এভাবে ভারসাম্য রাখা কষ্টকর। না পেরে মিলি কে বললাম, এই সামনে আগা এইভাবে দাড়ান যায় না। তুই একটু সামনে এগিয়ে দাড়া। মিলি পিছন ফিরে বলল সামনে আর জায়গা নেই। তুই তোর মত করে দাড়া সমস্যা নেই। আসলে এইভাবে অদ্ভুত স্টাইলে সামনে ঝুকে কোমড় পিছনে বাকিয়ে ভারসাম্য রক্ষা করা যায় না তাই সেই চেষ্টা বাদ দিয়ে স্বাভাবিক ভাবে দাড়ালাম। আর মিলি বলেছে বাসে কিছু করার নেই। এতক্ষণ কি এভাবে দাড়ান যায়।
ঠিক করে দাড়ানোর একটু পরেই টের পেলাম মিলির শরীরের সাথে আমার শরীর পুরো লেগে আছে। এমনিতেই বেশ কয়েকদিন খেচা হয় নি, তার উপর বৃষ্টি ঠান্ডা হাওয়া, মিলির শরীরের তাপ, শরীরের সাথে লেগে থাকা একটা নরম শরীরের আশ্বাস এবং মিলির গন্ধ সব মিলিয়ে হঠাত ছয় নাম্বার বাসের ভিতর টা যেন মাথার ভিতর এক ভিন্ন আবহ তৈরি করল। ঘাম, বৃষ্টি আর পারফিউম মিলে মিলির গায়ে এক ভিন্ন অদ্ভুত ধরনের সোদা গন্ধ তৈরি করেছিল। এই গন্ধের মাদকতা ভিন্ন। এই গন্ধ যেন মাথার ভিতর অন্য এক অংগ কে জাগিয়ে তুলছিল। ঘুমন্ত এক দৈত্য। মনে হচ্ছিল আরেকটু ঝুকে মিলির শরীরের এই সোদা ঘামের গন্ধ টা ভাল করে মাথায় গেথে নিই। আসলে আমাদের মাথার ভিতর কখনো কখনো ভিন্ন মানুষ খেলা করা শুরু করে। পিছনের ধাক্কায় এইবার তাই আর না সামলে আর হেলে পরি। মিলির চুলের কাছে নাক নিয়ে সোদা গন্ধ মাথায় গেথে নিই। প্রত্যেক মানুষের শরীরে আলাদা গন্ধ থাকে। কার কার কাছে এই গন্ধ অসহ্য। আবার কার কার শরীরের গন্ধ দেখবেন আপনাকে পাগল করে দেয়। সেক্স ফেরোমেন বলে একটা কথা আছে। সবার শরীরের গন্ধ সবার জন্য নয়। সেইদিন বাসে সেই ভীড়ের মাঝে আমি আবিষ্কার করলাম মিলির ঘামের গন্ধ আমাকে পাগল করে দিতে পারে। রেডিওতে সেই মূহুর্তে বেজে উঠে অঞ্জনের একদিন বৃষ্টিতে, ধরা পরে যাব আমরা দু’জনে। পরিস্থিতি ভেদে গান মানুষের মনে দারুণ প্রভাব সৃষ্টি করতে পারে। অঞ্জনের গান আর মিলির সোদা সেই গন্ধে সেই মূহুর্তে মনে হল আশে পাশের কেউ নেই। আমরা দুই জন শুধু। শরীর যেন নিজে থেকে নিজেই তার কাজ শুরু করল। কোন ঝাকুনি ছাড়াই আরেকটু হেলে পরলাম মিলির উপর। কোমড় টা মিলির হিপ ঘেষে নিজ থেকেই ঘষতে থাকলাম। মিলি একটু সামনে এগোনোর চেষ্টা করে জায়গা না পেয়ে জায়গায় দাঁড়িয়ে থাকল। ঠিক সেই মূহুর্তে বাসের ঝাকুনি মিলি কে পিছন দিকে হেলে আমার সাথে আর সাপটে যেতে হল। ওর পাছার নরম স্পর্শ আমার জেগে উঠা দৈত্য কে আর ক্ষেপিয়ে তুলল। কোমড় আস্তে আস্তে ডানে বামে নাড়িয়ে ওর পাছার দুই ঢিবির উপর নিজের বাড়ার স্পর্শ নেওয়ার চেষ্টা পাগল করে তুলল মাথার ভিতর সব। মিলি হঠাত করে সামনে এগিয়ে একটু আলাদা হওয়ার চেষ্টা করে। আসলে ঐ মূহুর্তে মাথার ভিতর কোন পরিস্থিতি, বিচার বিবেচনা কাজ করছিল না। শুধু ছিল সোদা গন্ধ আর শরীরের নরম কোমল হালকা গরম স্পর্শ। বাসের সেই প্রায় অন্ধকার অন্ধকার অবস্থায় মিলি একটু ঘাড় ঘুরিয়ে অবাক এক দৃষ্টিতে চাইল। অবিশ্বাস আর কিংকর্তব্যবিমূঢতা ছিল সেই চোখে। সেই চাহনি যেন সাপটে আবার বাস্তবে ফিরিয়ে নিয়ে আসে আমাকে।
অনেকটা ভয়ে কিছুটা অস্বস্তিতে একটু পিছিয়ে আসি। বেশি পিছানোর জায়গা নেই আসলে। কি করলাম এই চিন্তা মাথায় চেপে বসে। একটা সুন্দর রিলেশন এইভাবে ভুলে নষ্ট হয়ে গেল। কি বলবে? বাকি সবাই কে কি মিলি বলবে আজকের ঘটনা? জানলে সবাই কি করবে? যদি ক্লাসের বাকিরা জেনে যায়? ভাল ছেলে বলে এতদিনের ইমেজ শুধু শুধু এইভাবে নষ্ট করা। এইসব ভাবতে ভাবতে এই ঠান্ডার মধ্যেও ঘাম দিয়ে উঠে শরীরে। হঠাত করে বাসের ঝাকুনিতে মিলি এসে আবার পরে আমার উপর। কুকড়ে পিছিয়ে যেতে চাই কিন্তু জায়গা হয় না, যতটুকু পিছিয়ে যাই পিছনের ধাক্কায় ততটুকু সামনে চলে আসি আবার। মিলিরও হয়ত সামনে এগোনোর জায়গা নেই। আমার সাথে লেগে থাকে। ওর সোদা গন্ধ পাগল করে তুলে আবার। মাথার ভিতর আবার কি হবে এই চিন্তা। এই সময় হঠাত মনে হল আমার প্যান্টের উপর দিয়ে নরম মাংসের চাপ। সামনে তাকিয়ে দেখি বাসে আর লোক উঠছে সামনের গেট দিয়ে তাই চাপে পিছিয়ে এসেছে মিলির সামনের মহিলা। তার চাপে আমার শরীরের সাথে লেপ্টে যাচ্ছে মিলি। ভবিষ্যতের চিন্তার জায়গায় বর্তমানের অনুভূতি জায়গা দখল করে নিতে থাকে। মাথার নির্দেশ অমান্য করে কোমড় সামনে এগিয়ে যায়। ডানে বামে করে নরম গরম মাংসের স্বাদ নিতে নিতে পাগল হতে থাকে বাড়াটা। দুই স্তর কাপড়ের বাধা যেন কিছুই নয়। নিজেই চিন্তা করতে শুরু করে যেন বাড়াটা। সত্যিকার অর্থে এই প্রথম কোন নারীর সাথে শারীরিক ভাবে এতটা কাছে আসা। জুলিয়েটের সাথে ফ্যান্টাসি খেলার পুরোটাই ভার্চুয়াল। এটা বাস্তব। বাসের ভিতর আলো আধারিতে লোকের সামনে এই ধরা পরার ভয় যেন এর আকর্ষণ আর বাড়িয়ে দেয়। সামনে কি হবে, মিলি কি ভাববে সেটা তুচ্ছ হতে থাকে আস্তে আস্তে। ডানে বামে আর সামনে আস্তে আস্তে কোমড়ের চাপ দিয়ে বাড়াটা নিজেই নিজের জায়গা করে নিতে থাকে মিলির দুই ঢিবির মাঝে। এক বছরে মিলির ওজন বেড়েছে বোঝা যায়। নরম গরম স্পর্শ বলে দেয় এর বেশির ভাগ মাংস লেগেছে পাছাতে। চোখ বন্ধ করে কোমরের গতি বাড়তে থাকে। বাসের ধাক্কা মিলি কে যেন আর সেটিয়ে দেয় আমার ভিতর। ভিজে যাওয়া কাপড় লেগে থাকে মিলির শরীরের আর আমার চাপ যেন তা আর ভিতরে ঢুকিয়ে পুরো ভিতরের খাজের খবর নিতে চায়। মিলি ঘামতে থাকে, ঘাড়ের কাছে জমতে থাকা ঘামের বিন্দু ইংগিত দেয় মিলির অবস্থার। ঘামের সোদা গন্ধ যেন আর মাদক দেয় সেই অবস্থায়। এই অবস্থায় মর্ত্যে ফেরত আসতে হয়। হেলপার ডাক দেয় এই বাংলামোটর, বাংলামোটর। বেশিরভাগ যাত্রী নেমে যায়। আমাদের স্টপ। মিলি আস্তে আস্তে নেমে পরে। পার্সেল নিয়ে আমিও নামি। রাস্তা পের হয়ে মিলি রিক্সা নেয়। আমি কিছু বলবার আগে আমার হাতে পার্সেল রেখে চলে যায় মিলি। বাসের সেই স্মৃতিতে ক্লান্ত অবসন্ন মন আর কিছু নিয়ে ভাবতে চায় না। বাসায় ফিরে না খেয়েই ঘুম দিই। ঘুমের মাঝে আবার সেই বাস আর তার ভিতরের মানুষজন ফিরে আসে। এইবার মিলি যেন কিছু বলবে না এই সাহসে কোমড় দুলতে থাকে, সামনে হালকা চাপ দিতে দিতে মনে হয় মিলি যেন পিছনে দিকে থাপ দিচ্ছে। বাসের হ্যান্ডেল থেকে নেমে এসে পিছন থেকে মিলির বুকে ঘুরে বেড়ায় হাত। জামার উপর দিয়ে আগে দেখা শক্ত বোটা যেন শক্ত হয়ে দাঁড়িয়ে যায়। আংগুলের চাপে মিলি বেকে পাছা পিছনে হেলিয়ে আর জোরে পিছন থাপ দেয়। আর সকল ভয় জয় করে যেন বাড়াটা সব মাল ঢেলে দেয় মিলির পাছার খাজে। স্বপ্ন আর বাস্তব মিলে সেই রাত মাথার ভিতর দখল নেয় চিরদিনের জায়গা।

Leave a Comment