পূজনীয়া মা [৪]

অনুবাদকঃ শ্রী মোহনদাস সিংহ

রাঙামামা ও সন্ধেবেলার গল্পগুজব
আমি আর মা আমরা দুজনে ঘরে ফিরতে ফিরতে দেখি আমার দিদিমা শ্রীমতি সৌদামিনী দেবী ঠাকুর ঘরে সন্ধ্যাবাতি দেওয়া সাঙ্গ করে গলায় আঁচল দিয়ে ঘরের উত্তর দিকের তুলসী তলায় প্রদীপ দিচ্ছেন।
তিনি আমাদের দেখে পুজোর বাতাসা আর নকুল দানা ধরিয়ে দিলেন হাতে।
দিদিমা পিছনে আস্তে আস্তে আসছিলেন। তাঁর সাতান্ন আঠান্ন বছর বয়স; আমার মা তাঁর সতেরো বছরের সন্তান। তাঁর চেহারায় সবে ভাঙ্গন ধরলেও চট করে বয়স বোঝা যায় না। তবে ইদানীং তিনি কোমরের বাতের ব্যথায় বড় কষ্ট পান। তাঁর কাছে শুনেছি গত ছয় সাত বছর এই ব্যথা তাঁর সঙ্গী। পরে বুঝেছি তাঁর ভারী চেহারায় এটা খুবই স্বাভাবিক ছিল। তাঁর চার ফুট এগারো ইঞ্চি ছোটখাট চেহারা। অথচ ওজন প্রায় ষাট কিলো তো বটেই।
আমি আর মা দুজনে নকুলদানা ও বাতাসা মুখে দিয়ে তাঁকে ছাড়িয়ে তাড়াতাড়ি ঘরে ঢুকলাম। গিয়েই দেখি রাঙামামা এসেছেন। তাই বাড়িতে খুব মজা ও হৈ হৈ পড়ে গেছে। রাঙামামা বরাবরই ভারী আমুদে। মামাকে প্রণাম করতে তিনি আমায় হাঃ হাঃ করে হেসে বুকে জড়িয়ে ধরলেন।
হাসতে হাসতে বললেন, এই তো কত বড় হয়ে গেছিস রে ব্যাটা। ভাবাই যায়না। তোকে কতদিন পরে দেখছি বলতো?
সত্যিই। রাঙামামাকে শেষ দেখেছি বছর তিনেক আগে। শীতের ছুটিতে সেবার আমার দিদি রুবি আর আমি মার সঙ্গে তাদের বহরমপুরের বাসায় গেছিলাম। তখন আমি ক্লাস টেনে উঠব। আর দিদি ঊচ্চমাধ্যমিকের প্রস্তুতি নিচ্ছে জোর কদমে।
রাঙামামা এই তিন বছরে বেশ মোটা হয়ে গেছেন। এখন বেশ ভারী থলথলে একটা ভুঁড়ি হয়েছে তাঁর। এটা মনে হয় তাঁর মামা বাড়ির থেকে পাওয়া। আমার মায়ের চেহারাও দিনদিন ভারী হয়ে আসছে। যদিও তিয়াত্তর কিলো ওজন তাঁর শরীরে একটা মা-মা লাবণ্য দিয়েছে এবং তাঁর পাঁচ ফুট চার ইঞ্চির দীর্ঘ শরীরে বেশ মানিয়ে যায়, কিন্তু বাবা প্রায়ই মাকে এ নিয়ে ঠাট্টা করেন শুনেছি।
মিনিট পনেরোর মধ্যে মা আর আমি দ্রুত নিজেদের ঘরে গিয়ে পোষাক বদলে নিচের তলায় চলে এলাম। নিচের তলার দক্ষিণ কোণের বড় ঘরটাতে, দাদু দিদিমার সাত ফুট বাই আট ফুটের বিরাট বিছানায় বসে আমাদের আড্ডা একেবারে জমাটি করে শুরু হল।
রাঙ্গামামি এর মধ্যে একছুটে রান্নাঘরে গিয়ে চানাচুর, লঙ্কাকুচি, পেঁয়াজকুচি, আদাকুচি ও সরষের তেল দিয়ে এক গামলা ভরা মুড়ি মেখে এনেছেন। তার চারধারে গোল করে বসে বিছানায় আমরা আড্ডা মারছি। রাঙা মামার ডান পাশে আমি বসেছি, বাম পাশে ছোটমাসির ছেলে কমল আর রাঙামামির ছোট মেয়ে রূপা বসেছে খাটের লাগোয়া দেয়ালে হেলান দিয়ে। তাদের পাশে রাঙামামি ও মা। ছোটমাসি বসেছেন মার বাম পাশে ও আমার ডান পাশে।
ছোটমাসি একটা জংলা রঙের পাতলা আটপৌরে শাড়ি পরেছেন, গায়ে হাল্কা নীল রঙের বহু ব্যবহৃত ব্লাউজ। মাও পরেছে্ন লাল ডোরা কাটা আটপৌরে শাড়ি। আমার আর কমল দুজনেরই পরনে হাফ প্যান্ট ও স্যান্ডো গেঞ্জি। রাঙামামা একটা স্যান্ডো গেঞ্জি আর লুঙ্গি পরেছেন।
ঘরে ঝক্মক করছে টিউব লাইটের আলো; মাথার উপর সিলিং ফ্যান ফুল স্পিডে ঘুরছে। দক্ষিণদিকের নেটে ঢাকা জানালা খোলা, পর্দা তোলা। থেকে থেকেই বাইরে থেকে যাবতীয় আয়ুর্বেদিক লতাপাতার গন্ধ মাখা সামান্য গরম হাওয়া আসছে।
এরই মধ্যে রাঙামামা অদ্ভুতুড়ে সব মজার গল্প বলে আসর জমিয়ে দিয়েছেন। কাল শনিবার, রাঙামামা আপিসে ছুটি নিয়েছেন একদিনের জন্যে। রবিবার সবাই মিলে একসঙ্গে কাটিয়ে সোমবার সকালে রাঙামামি আর রূপাকে নিয়ে বেরিয়ে যাবেন।
আমরা আসরে আর পেঁয়াজ লঙ্কা মাখান মুড়িতে মশগুল, হঠাৎ জনালা দিয়ে হুহু করে এল ভিজে ঠান্ডা হাওয়া। এবার দম্কা হাওয়া শুরু হল ভীষণ। ঘরের দুই জানালায় গুটিয়ে রাখা পর্দা পত্পত করে আছাড়ি পিছাড়ি খেতে শুরু করল।
এক মুহূর্তের মধ্যে ঝমঝমিয়ে নামল বৃষ্টি। বৃষ্টি বড় বড় ফোঁটার পতনের শব্দ শোনা যাচ্ছিল ঘর থেকে। ঘরের মধ্যের দুই বাচ্চা, কমল আর রূপা কলকলিয়ে হাতে তালি দিয়ে উঠল, কি মজা কি মজা!
তারপর দুজনে জানালা দুটোর কাছে ছুটে গিয়ে লাফাতে লাফাতে সুর করে গাইতে লাগল, আয় বৃষ্টি ঝেঁপে। ধান দেব মেপে। ধানের মধ্যে পোকা। জামাইবাবু বোকা।
ঘরের মধ্যে সবাই প্রাণ খুলে হেসে উঠল।
টিউবের আলোতে দেখা যাচ্ছিল যে জানালা দিয়ে জলের প্রবল ছাঁট আসছে। ভিজে যাচ্ছে জানালার পাশে ক্রীড়ারত শিশুদুটো। রাঙামামি আর ছোটমাসি তড়াক করে বিছানা থেকে নেমে বাচ্চা দুটোর কাছে গিয়ে তাদের সরিয়ে আনলেন জানালার কাছ থেকে, অ্যায় সরে আয় বলছি জানালার কাছ থেকে, জ্বর জ্বারি হয়ে যাবে।
দুই রমণী রূপা আর কমলের মাথা মুছিয়ে, জামা কাপড় পাল্টে দিলেন দ্রুত। রাঙামামা ইতিমধ্যে খাট থেকে নেমে গিয়ে দক্ষিণ দিকের জানালাটি বন্ধ করে দিইয়েছেন। আমি লাফিয়ে গিয়ে পুব দেয়ালের জানালাটা দ্রুত হাতে বন্ধ করে দিলাম। জলের এত ছাঁট যে আমার কনুই অব্দি মুহূর্তের মধ্যে ভিজে গেল।
তারপর ফিরে গেলাম খাটের উপর নিজের জায়গায়। ছোটমাসি ও রাঙামামিও ফিরে এসে বসলেন। বাইরে কড় কড় কড়াৎ করে বিষম জোরে একটা বাজ পড়ার শব্দ শোনা গেল। আর তৎক্ষণাৎ নিবে গেল ঘরের বৈদ্যুতিক আলো। জানালা বন্ধ ঘরের মধ্যে ঘন অন্ধকার নেমে এল।
সেই নিবিড় অন্ধকারের মধ্যে বাম পাশ থেকে ছোটমাসি আমার শরীরের উপর ঝুঁকে দুই হাত দিয়ে আমার ডান হাত জড়িয়ে ধরলেন। আমার কাঁধের নগ্ন ত্বকে তাঁর নরম মুখ। আমার সারা শরীর শিরশির করে উঠল। তাঁর পরনের নরম সুতির শাড়ির ও ব্লাউজের মধ্যে দিয়ে তাঁর স্তনের ঘসা লাগল আমার পিঠে। ছোটমাসি আমার গেঞ্জির তলা দিয়ে ঢুকিয়ে তাঁর বাম হাত রাখলেন আমার পিঠে। তাঁর নরম ঠান্ডা হাতের তালু দিয়ে মুহুর্মুহু বিদ্যুৎ কণারা ছুটে গেল আমার শিরদাঁড়া দিয়ে। ছড়িয়ে গেল আমার মাথার চুলে। অন্ধকারে টের পেলাম ছোটমাসির মুখ খুলে গেল আর তিনি তারঁ জিভ লাগিয়ে ভিজে চুমু খেলেন আমার কাঁধে। সারা শরীরে কাঁটা ফুটে উঠল আমার; আর অন্ধকারে সবার মধ্যে আমি চুপ করে বসে ছোটমাসির গোপন আদর খাচ্ছিলাম।
বাইরে ঝরঝর বরষার শব্দ ছাপিয়ে ভারি পায়ের দুম দুম শব্দ কানে শোনা গেল কাছেই। মাসি তাড়াতাড়ি আমার গেঞ্জির তলা থেকে হাত বের সরে বসলেন।
আমাদের ঘরের দরজা খুলে মিনুদি ঢুকল। তার হাতে জ্বলছে একটা হ্যারিকেন। হ্যারিকেনটা মেঝেতে রেখে মিনুদি বলল, রাত সাড়ে আটটা বেজে গেছে। কমল দাদাবাবু, রূপাদিদি চলো তোমরা খেয়ে নেবে। মাসিমা তোমাদের ডাকছেন।
বাচ্চা দুটো একস্বরে প্রবল আপত্তি জানিয়ে হৈ হৈ করে উঠল। তারা এমন আড্ডা ছেড়ে যেতে মোটেই রাজি নয়।
বিবাদ মেটালেন মা। তিনি বললেন, চলো আমরা সবাই একসঙ্গে খেতে যাই।
মামাবাড়িতে তখন রান্নাঘর ছিল বাড়ির থেকে আলাদা। বসত বাড়ির থেকে ফুট পাঁচেক দূরে বামদিকে। সচরাচর রান্নাঘরে গিয়েই খাওয়ার নিয়ম। ছাতা মাথায় দিয়ে রান্নাঘরে গিয়ে দেখি মিনুদি আর দিদিমা ইতিমধ্যেই পিঁড়ি পেতে রেখেছে। পিঁড়ির সামনে কাঁসার থালা সাজানো।
অবাক হয়ে দেখলাম আজ খিচুড়ি রেঁধেছে মিনুদি। সঙ্গে ডিম ভাজা, বেগুন ভাজা, পাঁপড় ভাজা, কুমড়োর ছক্কা।
রাঙামামা সোল্লাসে বললেন, কিরে মিনু, তুই কি জাদু জানিস নাকি রে? জানলি কি করে তুই যে বৃষ্টি হবে আজ রাতে?
দিদিমা খেতে দিতে দিতে স্মিত মুখে বললেন, আমি তো ভাবছিলাম মাছের ঝোল, ডাল বানাব — দুপুরের জন্মদিনের খাবার বেশ গুরুপাক হয়েছিল, রাতে তোদের হাল্কা খেতে দেব। মিনু ঘণ্টাখানেক আগে, সন্ধ্যার শেষ দিকে ঠাকুরঘরে খিল তুলে দিতে বাইরে গিয়েছিল । ফিরে এসে আমায় বলল, আষাঢ়ের মেঘ যেন জমেছে পশ্চিমকোণে। বৃষ্টি হবেই।
মিনুদি হাসতে হাসতে রাঙামামাকে বলল, কেমন সতুদাদা, কেমন লাগছে গরম গরম খিচুড়ি? মাসিমাকে আমি তক্ষুণি বলেছি চলো, আজ খিচুড়ি রাঁধি। সবাই খুব খুশি হয়ে যাবে।
খাওয়া দাওয়ার শেষে আমরা সবাই আবার দাদু দিদিমার সেই বড় একতলার ঘরটাতে ফিরে এলাম।
মা জোয়ান চিবুতে চিবুতে বললেন, আজ সতু এসেছে। লেখা তুই, রূপা আর সতু উপরে তোদের ঘরে শুবি তো?
রাঙামামি মামার দিকে এক ঝলক তাকিয়ে বলল, ঠিক আছে সেজদি।
দিদিমা বলে উঠলেন, রূপা আজ আমার কাছে শুক। ওকে রূপকুমারীর গল্পটার শেষটা বলে দেব আজ। বেশ কয়েকদিন ধরেই বল হচ্ছে না।
রাঙামামা বললেন, মা যখন বলেছে তখন তাই হোক; তাহলে রূপা ওর ঠাকুমার কাছেই শুক আজ। কি বলো লেখা?
রাঙামামিমা কিছু বলার আগে কমল কল কল করে উঠল পাশ থেকে, বারে আমাকেও তো রামায়ণের গল্পটা বলতে হবে। শূর্পণখার নাক কাটার পর কি হল? দিদা, আমিও তোমার পাশে শোব।
ছোটমাসির দিকে তাকিয়ে কমল আর্ত স্বরেই অনুরোধ করতে শুরু করল, মা, বলনা গো দিদাকে।
ছোটমাসি খাটের বাজু ধরে দাঁড়িয়ে ছিলেন। তিনি বললেন, ঠিক আছে ছোটন, ঠিক আছে। আজ বরং আমাদের ঘরটাতে আমি একলাই শোব।
খাওয়া দাওয়া কথায় কথায় রাত প্রায় সাড়ে নটা বেজে গেছে। এক্ষুণি ঘরে বিদ্যুৎ এল। আমরা হ্যারিকেনের সলতেটা একটু কমিয়ে রেখে দিলাম। বিদ্যুৎ যদি আবার চলে যায় অসুবিধা হবে না। বাইরে এখনও তুমুল বর্ষণ চলছে। জানলা একটু খুললেই মেঘে ঢাকা চাঁদের ফিকে আলোয় দেখা যাচ্ছে যে বাড়ির সামনের রাস্তাটা ডুবে গেছে। সেখানে জলের ভয়ংকর স্রোত। প্রকৃতির আলোয় সেই স্রোতের জল চকচক করে উঠছে।
আমার কৌমার্য বিসর্জন
দিদিমা, কমল ও রূপাকে দাদু দিদিমার ঘরে ছেড়ে এলাম আমরা সকলে। তার পাশের বড় ঘরটিতে মা শোবেন। মা কয়েকদিন আগে কথায় কথায় বলেছিলেন যে এই ঘরটিতেই তাঁদের বিয়ের বাসরশয্যা পাতা হয়েছিল। এই ঘরের পাশেই দোতলায় যাবার সিঁড়ি।
দোতলায়, মার ঘরের ঠিক উপরের ঘরটাতে রাঙামামার ঘর। রাঙামামা ছাত্র জীবন থেকে ওই ঘরটাতেই থাকতেন। বিয়ের পর ঘরটার ভিতরের কিছুটা অদলবদল করে নিয়ে সংসারি মানুষের উপযুক্ত করে নেওয়া হয়েছে। দোতলায় সিঁড়ি দিয়ে উঠলে ঠিক বাম দিকের ঘরটা ছোটমাসিদের। মাসির বড় ছেলে বিমল বছর পাঁচেক আগে অবধি ওই ঘরটায় মা-বাবার সঙ্গে শুত। ছোটমাসিদের ওই ঘরে আমি কয়েকবছর আগেও তাই প্রায়ই গেছি। এখন অবশ্য আমরা দুজনে একসঙ্গে মামাবাড়ি এলে বিমল আর আমি আমার দোতলার এই দক্ষিণ কোণের ঘরটাতে থাকি। ছোটমাসিদের ঘরের পর দাদুর তৈরি বিরাট লাইব্রেরি। সেখানে অন্ততঃ হাজার দশেক বই আছে অগুন্তি বিষয়ের উপর।
রাঙামামা, রাঙামামিমা আর আমি সিঁড়ি দিয়ে গল্প করতে করতে উঠে এলাম। ছোটমাসি মার ঘরে গিয়ে ঢুকল। আমাকে বলল, বাবু তোরা এগিয়ে যা। আমি সেজদির সঙ্গে একটু কথা বলে আসি।
রাঙামামাকে অনেকদিন পর দেখছি — তাই আমাদের দুজনের গল্প যেন আর শেষ হতে চাইছিল না। তাঁদের ঘরের দরজায় দাঁড়িয়ে দাঁড়িয়ে আমরা গল্প করতে লাগলাম। ইতিমধ্যে মামি তাঁদের ঘরের দরজা খুলে ভিতরে গিয়ে নৈশ প্রসাধন করে এসেছেন। তারপর না পেরে বললেন, তোমরা মামা ভাগ্নেতে গল্প কর, আমি ঘুমোতে চললাম।
মামা শুনে হাসতে হাসতে বললেন, বাবু, যাই রে, না হলে তুলকালাম হবে।
আমিও হাসতে হাসতে আমার ঘরের দিকে পা বাড়ালাম।
ঘরে ঢুকে সুইচ টিপে আলো জ্বলে দেখি মিনুদি মশারি ফেলে দিয়ে বিছানা পরিপাটি করে গুছিয়ে দিয়ে গেছে। বিকেলে মা পুব আর দক্ষিণদিকের জানালা সেই যে বন্ধ করে দিয়েছিলেন, মিনুদি তা আর বোধ করি খোলেনি।
দরজা ভেজিয়ে বন্ধ করে দিলাম। তারপর বাথরুম সেরে আমি একটা পাজামা পরে নিয়ে মশারির মধ্যে ঢুকে পড়লাম। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম রাত দশটা দশ। আমার মাথার কাছের তাকে কিছু বই সাজানো। সবকটাই আমি দাদুর দোতলার লাইব্রেরি থেকে নিয়ে এসেছি। হাত বাড়িয়ে তুলে নিলাম বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস ইছামতী। উপুড় হয়ে শুয়ে একটা পাতলা চাদরে ঢেকে নিয়েছি সারা শরীর।
বন্ধ জানালার বাইরে শোনা যাচ্ছে শোঁ শোঁ হাওয়ার আওয়াজ, আর প্রথম আষাঢ়ের ঝরঝর বৃষ্টির শব্দ। সেই অপূর্ব মায়াবী পরিবেশে শুয়ে শুয়ে ডুবে গেলাম ইছামতী উপন্যাসটির ভিতরে। ভবানী বাঁড়ুজ্যের সন্ন্যাস থেকে ফিরে এসে তিন বোন, তিলু, বিলু ও নিলুকে বিবাহ করা; তারপর রামকানাই কবিরাজ, ফণী চক্কোত্তি, নীলকুঠির সায়েবদের প্রাত্যহিক জীবন যাপন; বাংলায় একটি প্রত্যন্ত গ্রামে এসকল বিভিন্ন মানুষদের জীবনের দিবারাত্রির কাব্য।
চোখের সামনে যেন দেখতে পাচ্ছিলাম তিলুকে — সেই তিরিশ বর্ষীয়া স্নিগ্ধা রমণী। ভবানী বাঁড়ুজ্যের জ্যেষ্ঠা জায়া। তার গলায় তিনটি ভাঁজ, সুডৌল গৌরবর্ণ বাহুলতা। এক ঢাল কুঞ্চিত চুল। যেন দেবী রূপ। এ রূপ কেবল আমার মায়ের দেখেছি। যদিও মা এই গত মার্চেই চল্লিশ পূর্ণ করেছেন। মায়ের কথা মনে হতেই আমার পুরুষাঙ্গ শক্ত হয়ে গেল। দুপুরে চানের সময় ভেজা সুতির শাড়িতে ঢাকা তাঁর ছলাৎ ছলাৎ করা ভারী বুকের দুলুনি চোখের সামনে ভেসে উঠল। যেন দেখতে পেলাম তাঁর বাহুমূলের জলে ভেজা কোঁকড়ান কালো ঘন চুল। রিরংসায় আমার লিঙ্গ এবার ফেটে পড়বে! সারা শরীরে ছড়িয়ে যাচ্ছে তার উত্তাপ।
হঠাৎ মনে হল ঘরে কে যেন প্রবেশ করল লঘু পায়ে। চকিতে মাথা ঘুরিয়ে দেখলাম ছোটমাসি ভেজান দরজা খুলে ঘরে ঢুকে বাম হাত দিয়ে কপাট বন্ধ করছেন। অবাক হয়ে লক্ষ্য করলাম মাসির বাম হাতে তাঁর চটি জোড়া ধরা। তিনি চটিজোড়া বাম হাতে নিয়ে দরজায় কড়া ধরে টেনে ডান হাতে খিল লাগিয়ে দিলেন। আমার চোখে চোখ রেখে হাসলেন ছোটমাসি।
পাঁচ ফুট একের অনতি দীর্ঘ শরীরটা আমার বিছানার দিকে এগিয়ে এল। মাসির চোখের তারায় মদালস বিভঙ্গ। তিনি কোমর ভেঙ্গে নিচু হয়ে চটিজোড়া নিঃশব্দে মেঝেতে নামিয়ে রাখলেন। তারপর বিছানার কোণা থেকে মশারি তুলতে তুলতে মুচকি হেসে চাপা স্বরে বললেন, কেউ যাতে টের না পায় তাই খালি পায়ে চলে এসেছি তোর সঙ্গে গল্প করতে।
বাইরে যেন বৃষ্টি অকস্মাৎ তীব্র হয়ে উঠল। বর্ষা ধারার আঘাতে বন্ধ জানালার কপাট খড়খড় করে শব্দ করে উঠল।
ছোটমাসির মুখের দিকে চেয়ে যেন ক্ষণকালের জন্যে বিভ্রান্তি হল আমার। ছোটমাসিকে দেখছি নাকি আমার মাকে। সেই জোড়া ভুরু, ছোট নাক, কোমর ছাপানো কোঁকড়া চুল আর টানা টানা আয়ত হাসিমাখা স্নেহভরা উজ্জ্বল দুই চোখ। দুই ভুরুর মাঝখানে কপালে বড় সিঁদুরের টিপ।
মশারি তুলে মাথা নিচু করে কে ওই রমণী ঢুকছে আমার বিছানায়? তার কেবল মাথা দেখতে পাচ্ছি আমি। কালো কুঞ্চিত একমাথা ঢলানো চুল। কপাল থেকে মাথার মাঝ বরাবর টানা লম্বা সিঁথিতে দগদগ করছে টকটকে লাল সিঁদুর।
আমার বুক ধ্বক করে কেঁপে উঠল। ঘরময় বিদ্যুতের আলোর চ্ছটা। তারই মাঝে দৃষ্টিকে বিশ্বাস হতে চাইলনা। আমার গলা শুকিয়ে গেল উত্তেজনায়, নিঃশ্বাস ঘন হয়ে উঠল।
ছোটমাসি ইতিমধ্যে বিছানায় উঠে বিড়ালের মত হামাগুড়ি দিয়ে আমার পাশে চলে এসেছেন। আমার মাথার কাছে এসে আসন করে বসলেন। তাঁর মুখে উজ্জ্বল হাসি, কিরে তোর মাসি কথা রেখেছে তো?
মাসি স্পষ্টতঃই হাত-মুখ ধুয়ে রাতের প্রসাধন করে এসেছেন। আমি উপুড় হয়ে শুয়ে থেকে বাম পাশে মুখ ফিরিয়ে তাঁর দিকে তাকালাম। ছোটমাসি আমার পিঠের গেঞ্জির তলায় ডান হাত ঢুকিয়ে আদর করতে করতে কনুইয়ে ভর করে নিচু হয়ে আমার বাম গালে একটা চুমো খেলেন। তাঁর দুলন্ত ভারী স্তন আমার কাঁধের উপরে নরম চাপ দিতেই আমার সমস্ত দেহে যেন সাড়া পড়ে গেল।
ছোটমাসি স্নেহের স্বরে জিগ্যেস করলেন, কি পড়ছিস দেখি? ইছামতী? কী ভালো বই! তাই না? মনে আছে, আমি প্রথম পড়েছিলাম যখন আমি ক্লাস নাইনে পড়ি। সেজদি পড়তে দিয়েছিল আমায়।
সেটা কবে ছোটমাসি?
তুই তখনো হোস্নি। তোর দিদি তিতলি তখন খুব ছোট।
একটু থেমে ছোটমাসি বললেন, বাবুসোনা, চল এখন আমরা দুজনে গল্প করি। বই টই পরে পড়বি এখন।
হ্যাঁ মাসি।
বিছানায় বসে বসেই মাসি হাত বাড়িয়ে আমার বইটা বন্ধ করে মশারি তুলে বই-এর তাকে রেখে দিলেন। তারপর ঘরের জিরো পাওরের নিল বাল্বটা সুইচ টিপে জ্বালিয়ে দিলেন। আর বেড সুইচটা টিপে ঘরের টিউব লাইটটা অফ করে দিলেন।
ঘরে ছড়িয়ে পড়ল মনোরম মায়াবী নীল আলো। মাসি আমার দিকে পাশ ফিরে শুতে শুতে আমার চাদরটা নিজের গায়ের উপর ছড়িয়ে দিতে দিতে বললেন, বাইরে বৃষ্টির আওয়াজ অনেকদিন আগের কথা মনে করিয়ে দিচ্ছে জানিস?
আমি ডান দিকে পাস ফিরে শুয়ে ছোটমাসির শরীরের উপর আমার বাম হাতটা তুলে দিলাম। কবেকার কথা মাসি?
মাসির নরম নিঃশ্বাস মাঝে মাঝে আমার আমার মুখ। নিঃশ্বাস প্রশ্বাসের মধ্যে হাসতে হাসতে তিনি বললেন, তুই তখন খুব ছোট। চারে সবে পড়েছিস হয়তো। আমার তখন সবে বিয়ে হয়েছে। তোর ভাইয়েরা খোকন, ছোটন কেউই হয়নি। সেবার সেজদি, সেজদাদাবাবু তোকে নিয়ে এসেছিল এখানে। তোর ছোটমেসোও এসেছিল কোলিয়ারি থেকে ছুটি নিয়ে।
মাসি গল্প করতে করতে তাঁর ডান হাতখানি আমার কোমরের উপর তুলে দিলেন। আমার পাজামা একটু উঠে গেছে। চাদরের তলায় তাঁর পায়ের পাতা আমার নগ্ন পায়ের ত্বকে ছুঁয়ে গেল একবার। ছোটমাসি আমার ঘরে আসার সময় হাত মুখ ধুয়ে নৈশ প্রসাধন সেরে এলেও তাঁর শাড়িটা বদল করেননি। সন্ধ্যাবেলার সেই জংলারঙের পাতলা সুতির শাড়িটাই পরে রয়েছেন। ব্লাউজটাও সেই চটে যাওয়া নীল রঙের।
এত ঘটনা ঘটেছে সারাদিনে, দুপুরের পুকুরে এক সঙ্গে চানের ঘটনা মনে হচ্ছে বহুযুগ আগের কিংবা কাল্পনিক। ছোটমাসির মুখের প্রসাধনের গন্ধ লাগছে নাকে, তাঁর সামান্য ভেজা ওষ্ঠাধর নড়ছে কথাবলার সঙ্গে সঙ্গে। বুকে উদ্দাম ইচ্ছে করছে মাসিকে আশ্লেষে জড়িয়ে ধরে চুষে নিই ওই নরম ভেজা ঠোঁটজোড়া। কিন্তু সেই ইচ্ছেকে গলা চেপে ধরছে এক অজানা সংকোচ আর ভয়। ছোটমাসি আমার গুরুজন। মায়ের ছোটবোন। আমার দিদিমা শ্রীমতী সৌদামিনী দেবীর ছোট মেয়ে। আমার থেকে অন্ততঃ পনেরো বছরের বড়। এই দুপুরবেলাও জন্মদিনের অনুষ্ঠানে তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করেছি।
মাসি বললেন, সেবারও এবারের মত আষাঢ়ের প্রথম বৃষ্টি। তবে বাজ পড়ছিল আরও ঘনঘন। বাজ পড়লে ছেলেবেলায় খুব ভয় পেয়ে কাঁদতিস তুই। সন্ধ্যে থেকে তুই এত কাঁদছিলি, কেউ থামাতে পারছিল না। তারপরে চুপ হলি আমার কোলে উঠে। মা বলল তালে বাবু আজ পারুর সঙ্গেই শুক। ছোটবেলায় এত ন্যাওটা ছিলি আমার তুই।
মাসি শ্বাস প্রশ্বাসের সঙ্গে শব্দ করে হেসে উঠলেন। আমিও হেসে ফেললাম। হাসতে হাসতে বাম হাত দিয়ে মাসিকে আরো শক্ত করে জড়িয়ে ধরলাম। মাসি আমার মাথাটা ধরে স্নেহভরে নিজের বুকের মধ্যে চেপে ধরলেন।
সামান্য সরে গেছে আঁচল। ব্লাউজের ওপরের মাসির বুকের খাঁজে আমার নাক ডুবে গেছে। আমি খুব ভালবাসায় সেখানে বারবার নাক ঘসলাম। মুখে আমার রুদ্ধপ্রায় উমউম শব্দ ফুটল। জিভ দিয়ে চুমু খেয়ে ভিজিয়ে দিলাম মাসির স্তন সন্ধি। তাঁর ব্লাউজের উপরের হুকটা আমার নাকে লাগল। হুকে একবার জিভ দিয়ে চাটলাম। আমার পুরুষাঙ্গ পাথরের মত শক্ত কঠিন হয়ে গেছে আগেই। এবারে হয়ত ফেটে যাবে। অস্ফূট স্বরে বললাম, তারপর?
ছোটমাসি তাঁর ডান হাতটা আমার গেঞ্জির তলা দিয়ে ঢুকিয়ে নগ্ন পিঠে আদর করতে করতে বললেন, তারপর? তারপর আজকের মতই আমার বুকে মুখ গুঁজে শুয়ে পড়লি। মাসি চাপা স্বরে খিলখিল করে হেসে উঠলেন।
মাসির ব্লাউজের হুকটা বারংবার চাটা সত্ত্বেও যেন সুবিধা হচ্ছিলনা তেমন। বাম হাতটা ছোটমাসির পিঠ থেকে নামিয়ে এনে আঙুল দিয়ে আমি পুট করে সেই হুকটা খুলে নিলাম। তারপরের হুকটাও। মাসি একটু কি কেঁপে উঠলেন? আমার দুর্বার সাহসিকতায় তাঁর শরীর কি সামান্য আড়ষ্ট হয়ে গেল?
আমার সমস্ত চেতনা সজাগ হয়ে উঠল। আমি আবার নাকটা তাঁর বুকের নতুন উন্মুক্ত অঞ্চলে চেপে ধরে বললাম, ছোটমাসি তারপর?
ছোটমাসি উত্তর দিলেন ছোট্ট একটা উম্ম্ম্ শব্দ করে। আর তাঁর হাতটা নিয়ে গেলেন আমার বাম বগলে। বগলের ঘন চুলে তাঁর আঙুলগুলো ডুবিয়ে খেলতে লাগলেন। আনমনে মৃদুস্বরে বললেন, তোকে ন্যাংটো করে চান করিয়ে দিয়েছি কতবার! আর আজ তুই কত বড় হয়ে গেছিস। আঠেরো বছরটির। আর আমি তেত্রিশ বছরের বুড়ি। চোদ্দ বছরের আর দশ বছরের দুই ছেলের মা। তোর ছোটমেশোরও তো বয়স হল বেয়াল্লিশ।
উত্তরে আমি জিভ দিয়ে চেটে দিলাম মাসির উন্মুক্ত বুক। তাঁর ব্রেসিয়ারের শক্ত কাপড়ে আমার জিভের ছোঁয়া লাগছিল। আবার বাম হাতটা নামিয়ে এনে আমি মাসির ব্লাউজের তৃতীয় ও চতুর্থ হুক দুটোও পুট পুট করে খুলে দিলাম। সব কটি হুক খুলে যাওয়ায় তাঁর বাম স্তনের উপরের ব্লাউজের কাপড় নিজের ভারেই বিছানায় গুটিয়ে পড়ল। আমি সেখানে, ব্রেসিয়ারের কাপড়ে মুখ রেখে বললাম, তেত্রিশ বছর কি আর বয়েস। তোমাকে ভীষণ সুন্দর দেখতে। ছোটমেশোকেও তো দারুণ সুপুরুষ লাগে।
ছোটমাসি তাঁর ডান হাতটি আমার বগল থেকে সরিয়ে গেঞ্জির তলায় আমার বুকে আনলেন। সেখানে কচি রোমের মধ্যে দিয়ে নিজের হাতের তালু টেনে নিয়ে গেলেন বার কয়েক। তারপর হাতের উল্টোপিঠ দিয়ে আদর করলেন বুকে। তাঁর হাতের শাখা পলা আর চুড়ির মৃদু ঠিনঠিন শব্দ বাজছিল সঙ্গে সঙ্গে। হঠাৎই ছোটমাসি আমার বাম স্তনবৃন্তটি দুই আঙুল দিয়ে চেপে কুরকুর কুরকুর করে ঘুরিয়ে ঘুরিয়ে আদর করলেন।
আমি অসহ্য সুখে শিউরে উঠে হেসে বললাম, উফ্ মাসি কী করছ?
উত্তরে ছোটমাসি হিহি করে হাসলেন, কেমন মজা, বাবু সোনা? আমি উত্তরে মাসির ডান স্তনের উপর থেকে হুক খোলা ব্লাউজের কাপড়টা সরিয়ে দিয়ে সেখানের ব্রেসিয়ারের কাপড়ের উপর মুখ রেখে মাথা নাড়িয়ে মুখ ঘসলাম। ছোটমাসির নরম ডান স্তনের মাংস চিপটে গেল আমার মুখে চাপে। আমার খুব অস্থির লাগছিল কিছুতেই যেন সুখ হচ্ছিল না।
বাম হাতটা ডান দিকে কাৎ হয়ে শুয়ে থাকা মাসির পিঠে নিয়ে গেলাম। ব্লাউজের তলায় হাত ঢুকিয়ে
তাঁর ব্রেসিয়ারের স্ট্র্যাপের উপর হাত রেখে আরও নিজের মুখ জোরে চেপে ধরলাম মাসির বুকে।
ছোটমাসি নিজের মুখ নামিয়ে আনলেন আমার কপালে। দুই হাতে আমার মুখ ধরে পরম স্নেহে চুমু খেলেন।
আমি মাসির দিকে তাকালাম। নীল আলোয় তাঁর মুখ লাগছিল অপার্থিব সুন্দর। মমতাময়ী, স্নেহময়ী। তাঁর মুখে ভালবাসার হাসি।
ছোটমাসি আমার মাথার পিছনে দুই হাত দিয়ে আবার ঠেসে ধরলেন তাঁর ব্রেসিয়ারে ঢাকা ভারী স্তনদুটির মাঝখানে। আমি লোভীর মত সেখানে নগ্ন উত্তল মাংসপিন্ড দুটি আবার চাটতে শুরু করলাম। ব্লাউজের তলায় মাসির পিঠে ব্রেসিয়ারের স্ট্র্যাপের উপর আমার বাম হাতের আঙুলগুলি আবার অশান্ত হয়ে উঠল।
কিন্তু আমাকে হতাশ করে ছোটমাসি চিৎ হয়ে শুলেন। তিনি পাশ ফেরার সময়ই আমি তাঁর পিঠের ব্লাউজের তলা থেকে বাম হাত বের করে নিয়েছি। সামনের সমস্ত হুক খোলায় পিঠের ব্লাউজ অবশ্য ঢিলে হয়ে গেছিল।
হতাশা লুকিয়ে বললাম, মাসি, তুমি ছোটমেসোকে এবারে নিয়ে এলেনা কেন? অনেকদিন দেখিনি মেশোকে।
মাসি মশারির ছাদেরর দিকে তাকিয়ে বললেন, আর বলিস না। কাজের এত চাপ! আমাকে তো বারবার বলে তোর মেশো, ছেলেদের আর যাই কোর, কোলিয়ারির এঞ্জিনিয়ার কোর না। দিনরাত এ গণ্ডগোল, সে গণ্ডগোল। আর শ্রমিকদের ইউনিয়ানবাজি তো আছেই। তার উপরে কয়লা মাফিয়াদের রমরমা।
একটু আগে বামদিকে কাৎ হয়ে শুয়ে থাকার ছোটমাসির আঁচল বাম স্তন থেকে সরে গিয়েছিল তাঁর বাম বগলের কাছে। এখন চিৎ হয়ে শুলেও তিনি আঁচল দিয়ে ফের আর বুক ঢেকে দিলেন না। ব্লাউজের ঢাকনা সরে যাওয়ায় সাদা ব্রেসিয়ারে ঢাকা বুক দুটোর চূড়া উঁচু হয়ে জেগে ছিল।
অনাবৃত হয়ে গেছিল মাসির সামান্য মেয়েলি চর্বিঢাকা নরম পেট। ঘরের হাল্কা নীল আলো সাদা ব্রেসিয়ারের রঙ ও তাঁর অত্যধিক ফর্সা পেটের রঙ একাকার হয়ে গেছিল। তক্ষুণি আমি সজাগ হয়ে উঠলাম যে মাসি শাড়ি নাভির নিচে পরেছেন। তাঁর প্রায়ান্ধকার নাভিমূল এই স্বল্প আলোতে এক সম্মোহনের সৃষ্টি করেছিল।
তাঁর নাভির নিচ দিয়ে সারি সারি রোমাবলী তলায় দিকে নেমে গেছে। নাভির চারপাশে অসংখ্য লম্বালম্বি সাদা সাদা ফাটলের দাগ।
আমি আমার বাম হাতের পিঠ দিয়ে মাসির পেটে, সেই ফাটল গুলির উপর একবার আদর করে দিলাম। তুলতুলে নরম মাংসে হাত যেন ঢুকে গেল। তারপর হাতটা উঠিয়ে এনে ডান স্তন ঢাকা ব্রেসিয়ারের নিচের ফিতেতে রেখে বললাম, তাই নাকি? জানতাম না তো!
আমার বাম হাতের আঙুলগুলো যখন ছোটমাসির ব্রেসিয়ারের ফিতে ও তার নিচে ডান দিকের পাঁজরের উপর খেলা করে বেড়াচ্ছে, তিনি আমার দিকে মুখ ফিরিয়ে বললেন, এ সব ঝকমারি সামলাতে সামলাতে, পঁয়ত্রিশ বছর থেকেই ওর হাই ব্লাড প্রেশার। তুই তো জানিস।
আমি বললাম, উমম, সবাই জানে ছোটমেশোর হাই প্রেশার।
বছর খানেক হল ধরা পড়েছে ওর ডায়াবেটিস-ও আছে, ছোটমাসি কথা শেষ করলেন।
আমি আমার মাথার কাছে শোয়ানো মাসির বাম হাতটার ব্লাউজের হাতার নিচে খোলা জায়গাটায় ঠোঁট ছুঁইয়ে বললাম, বলো কি? জানতাম না তো!
এরপর হঠাৎ ছোটমাসি দুদিকে একটু নড়াচড়া করে কাত হয়ে দুহাত নিজের পিছনে নিয়ে গেলেন। মুহূর্তের মধ্যে তাঁর বুকের ব্রেসিয়ার স্প্রিংয়ের মত ছিটকে উঠে ঢলঢলে হয়ে গেল।
আমার বুকের মধ্যে দামামা বেজে উঠল। ঘরে সঙ্গে সঙ্গে নিস্তব্ধতা নেমে এল। বাইরের অঘোর বৃষ্টির শব্দ ছাপিয়ে উঠল আমার বুকের ধ্বক ধ্বক শব্দ।
মাসি আবার চিৎ হয়ে শুতেই তাঁর এমন ঘন ঘন এপাশে ওপাশে নড়াচড়া ঠিকঠাক নিয়ন্ত্রণে রাখার জন্যে আমি চোখ বুজে তাঁকে আরও নিবিড় করে জড়িয়ে ধরলাম। তাঁর গলার কাছে আমার মুখ। মাসির বাম কানের দুল আমার বাম চোখের কাছে দুলতে দুলতে আঘাত করছে বারবার। তাঁর নারী গন্ধমাখা চুলের গুছি আমার নিঃশ্বাস প্রশ্বাসে তিরতির করে কাঁপছে।
আমার বাম হাতের চেটো মাসির বামদিকের আঁচল সরে যাওয়া বুকের উপর মেলে দিয়েছি। তাঁর প্রতিটা পাঁজরের অবস্থান বুঝতে পারছে আমার টানটান স্নায়ু। বুঝতে পারছি মাসির নিঃশ্বাস ফেলার তালে তালে উঠছে নামছে আমার আঙুলগুলো। তাঁর নরম চর্বি ঢাকা পাঁজরের উপর আদর করতে করতে খুব ধীরে টেনে নিয়ে যাচ্ছি করতল। সদ্য স্ট্র্যাপ খোলা ব্রেসিয়ারের ডান দিকের কাপটার তলায় আঙুল কয়েকটার ডগা সামান্য ঢুকে গেল।
মাসি চকিতে তাঁর ডান হাত দিয়ে আমার হাতটার কব্জি ধরে একটু উপরে ঠেলে তুলে দিলেন। সঙ্গে সঙ্গে আমার শরীরে যেন একটা ঝাঁকুনি লাগল। ব্রেসিয়ারের তলায় আমার বাম হাতের কব্জি অব্দি ঢুকে গেল সড়াৎ করে। আমার হাতের তলায় তুলতুলে নরম অনুভূতি। তালুর ঠিক মাঝখানে যেন শক্ত একটি মার্বেল পাথরের গুলির স্পর্শ।
অজন্তেই আমার হাত মুঠো করে ধরলাম সেই নরম ফলটি। ছোটমাসির গালে আমার নাক ডুবিয়ে দিতে যেতেই তিনি আমার দিকে মুখ ফিরিয়ে এনে হাঁ করে আমার ঠোঁটজোড়া গ্রাস করে নিলেন। আর প্রায় সঙ্গে সঙ্গেই তাঁর উষ্ণ লালাভেজা জিভ প্রবেশ করল আমার মুখের ভিতরে।
এরূপ আক্রমণের জন্যে একদমই তৈরি ছিলাম না আমি। শরীর অবশ হয়ে এল আমার। দুই চোখ বন্ধ করে চুষতে লাগলাম ছোটমাসির জিভের মিষ্টি লালারস। হঠাৎ অনুভব করলাম যে আমার নাকের পাশে বিঁধছে ছোটমাসির নাকের বাম পাটার হীরের নাকছাবিটি।
চোখ খুলতেই মাসির মুখের উপর দৃষ্টি পড়ল। তাঁর দুই চোখ বোজা। দুই ভুরুর মাঝখানে সিঁদুরের বড়ো টিপ কপালে একটু লেপ্টে গেছে। আমার অশান্ত বাম হাত মাসির ডান স্তন পীড়ন করতে করতে তাঁর হুক খোলা ব্রা তুলে দিয়েছে মাসির গলার কাছে।
আমার চোখের সামনে অর্গল মুক্ত দুই ভরাট গম্বুজ। আমি মুখ নামিয়ে আনলাম ছোটমাসির বাম স্তনবৃন্তে। দাঁত দিয়ে ছোট্ট কামড় দিলাম। জিভ দিয়ে চেটে নিয়ে মুখের মধ্যে ভরে নিলাম। চুষলাম তাঁর স্তনের ফুলে ওঠা বোঁটাটিকে ছোট্ট শিশুর মত।
কাতর শব্দ করতে করতে ছোটমাসি তাঁর অশান্ত ডান হাত আমার গেঞ্জির তলায় ঢুকিয়ে দিয়ে আমার বুকের কচি রোমের মধ্যে আদর করতে লাগলেন।
তারপর আবার হাত বের করে এনে দুই হাতে মুঠো করে ধরলেন আমার মাথার চুল। আমার চোখের মধ্যে আর্ত দৃষ্টি মেলে তাকিয়ে ছোটমাসি বললেন, বাবু, সোনা আমার, আজ আমায় খুব করে ভালোবাস। কতদিন প্রাণ ভরে আদর খাইনি!
দুই হাতের তালু দিয়ে ছোটমাসি বারবার আমার দুই গালে আদর করতে লাগলেন। তারপর মাথা ধরে টেনে নামিয়ে আনলেন আমার মুখ তাঁর মুখে।
আমি জিব বের করে চাটতে লাগলাম ছোটমাসির দুই গাল। মাসির কানের কাছের চূর্ণ চুলগুলো আমার মুখের থুতুতে ভিজে ল্যাটপেটে হয়ে গেল। মাসির ডান কান মুখের মধ্যে পুরে নিলাম দুল সমেত। ছটফট করে উঠল তাঁর সারা শরীর। ওঃ, সোনা বাবা কী করছিস, সোনা আমার? সারা শরীর শিউরে উঠছে যে!
মাসি নিজের কান থেকে আমার মুখটা মাথা নাড়িয়ে ছাড়িয়ে নিলেন ঝটকা দিয়ে। মুখ থেকে তাঁর ছোট্ট জিভটা বের করে বললেন, এই নে, আমার জিভটা আরও খা সোনা।
আমি মাসির নাকচাবি সুদ্ধ নাকটা হাঁ করে মুখের মধ্যে পুরে নিলাম। জিভ দিয়ে চাটলাম তাঁর নাকের দুই রন্ধ্র। তারপর তাঁর নাক ছেড়ে আমি হাঁ করে মাসির জিভটা আমার মুখের ভিতর পুরে নিলাম। চুষতে লাগলাম মন ভরে।
মাসি চিৎ হয়ে শুয়ে রতিসুখে উম্ উম্ শব্দ করতে করতে আমার কোমর ধরে আমায় টেনে আনলেন নিজের উপর। এখন আমার গেঞ্জি পরা বুকে তলায় মাসির নগ্ন বুক। আমার নাভির নিচে তাঁর শাড়িঢাকা ঊরুসন্ধির আক্ষেপ বার বার টের পাচ্ছি।
এবার আমি ছোটমাসির দুই গাল দুই হাত দিয়ে ধরে তাঁর মুখের ভিতর আমার জিভ ঢুকিয়ে দিতেই তিনি তৃষ্ণার্তের মত চুষতে লাগলেন আমার জিভ। আর তখুনি গেঞ্জির মধ্যে নিজের হাত দুটো ঢুকিয়ে দিয়ে আমার পিঠে বারবার আদর করতে লাগলেন। তারপর তিনি তলা থেকে গেঞ্জিটা টেনে গুটিয়ে আনলেন আমার বগলের কাছে।
আমি তখুনি বুঝতে পারলাম মাসি কি চান। মাসির গাল থেকে আমার হাতদুটি সরিয়ে এনে আমার কানের দুপাশে সোজা করে রাখতেই মাসি আমার গায়ের থেকে গেঞ্জিটা খুলে নিলেন।
গেঞ্জি খুলে আমি মুখ নামিয়ে এনে ছোটমাসির গাল দুটি আবার চেটে দিলাম। তারপরত তাঁর নাকচাবি শুদ্ধ নাকে একটা ছোট্ট কামড় দিলাম।
মাসি খিল খিল করে হেসে উঠলেন, এই বাবু, আবার দুষ্টুমি হচ্ছে সোনা? দাঁড়া দেখাচ্ছি তোকে!
এই বলে ছোটমাসি দুহাত দিয়ে আমার পিঠ আঁকড়ে ধরে ঝড়াৎ করে গড়িয়ে গিয়ে পালটি দিলেন। আমি এখন মাসির শরীরের তলায় চিৎ হয়ে শুয়ে, মাসি আমার বুকের উপর উপুড় হয়ে। দুই কাঁধ মাসি আমার সদ্য রোম গজান বুকে মুখ ডলতে লাগলেন, মুখে উম্ উম শব্দ করে। আমি মাসির আদর খেতে খেতে তাঁর পিঠে ব্লাউজের নিচে আমার দুই হাত ঢুকিয়ে আদর করতে লাগলাম। মাসির খুলে ফেলা ব্রেসিয়ারের স্ট্র্যাপের শেষ অংশ দুটো বারবার আমার চঞ্চল দুহাতে ঘসা খেতে লাগল।
ছোটমাসি হাঁফাতে হাঁফাতে আমার বগলের দুপাশে হাত রেখে বুক থেকে তাঁর শরীর তুলে ধরে আমার চোখের ভিতরে তাকালেন। অমনি ঝড়াৎ করে তাঁর খোলা ভারী স্তনদুটো পাকা ফজলি আমের মত দুলতে লাগল। আমি পূর্ণ দৃষ্টিতে সেদিকে তাকালাম। ভারে মাসির বুকের থেকে স্তনদুটো যেন ছিঁড়ে পড়তে চাইছে। মাসির স্তন আর বুকের সংলগ্ন চামড়া সেই ভারে টানটান হয়ে রয়েছে। অনেকগুলো লম্বালম্বি ভাঁজ পড়েছে সেখানে। ঘরের জিরো পাওয়ারের নীল মায়াবী আলোয় তাঁর স্তনের মোটা মোটা বোঁটাদুটো চকচক করছিল।
স্তনের দুপাশে মাসির ব্লাউজের হুক খোলা দরজা দুটো লটপট করছে। আর বুকের উপর ঠেলে তুলে দেওয়া ব্রেসিয়ারটা গলার কাছ থেকে নেমে এসেছে দুই স্তনের সংযোগস্থলে।
ছোটমাসি আমার উপর একটু সোজা হয়ে বসে মুখ নিচু করে তাঁর বিস্রস্ত ব্লাউজের দিকে তাকিয়ে বললেন, দাঁড়া এদুটো বড্ড জ্বালাচ্ছে। খুলে ফেলি এখন।
আমি কিছু না বলে মাসির কোমরে হাত রাখলাম। কোমরের জড়ান পাতলা ফিনফিনে আটপৌরে সুতির শাড়ির বাঁধন আলগা হয়ে এসেছে। শাড়ির উপর দিয়ে তাঁর কোমরের মেদে আঙুলগুলো ডুবে যাচ্ছিল আমার।
ছোটমাসি নিজের বুক থেকে ব্লাউজ আর ব্রা খুলে আমার মাথার পাশে ফেলে দিলেন। তারপর আমার বুকের উপর উপুড় হয়ে শুয়ে পড়ে আমার জিভ বের করে আমার গলা চাটতে লাগলেন খুব ধীরে ধীরে। মাসির নিঃশ্বাস আস্তে আস্তে ঘন হয়ে এল।
ছোটমাসি তাঁর দুই হাত দিয়ে আমার বগলের চুলে আদর করতে করতে নিচে নামিয়ে আনলেন আমার স্তনবৃন্তে। ছোট্ট ছোট্ট বোঁটা দুটি আঙুল দিয়ে মুচড়াতে মুচড়াতে বুকের উপর থেকে সারি দিয়ে ভেজা চুমু খেলেন আমার পেট অবধি। আমার শরীরের উপর থেকে ক্রমাগত নিচের দিকে মাসি যখন নামছিলেন, তাঁর ভারী স্তনদুটি আমার বুকের আর পেটের নগ্ন চামড়ায় লেপ্টে ঘসা খেতে খেতে যাচ্ছিল। কখনও শক্ত হয়ে যাওয়া বোঁটাদুটো আমার বুকে পেটে বিদ্ধ করছিল।
বাইরে বৃষ্টি বোধহয় একটু ধরে এসেছে। মাসির উম্উম শব্দ করে আমার পেটে যখন চুমু খাচ্ছিলেন, বৃষ্টির শব্দ ছাপিয়ে তার চকাস চকাস শব্দ শুনতে পাচ্ছিলাম।
আমি অসহায় অবস্থায় চিৎ হয়ে শুয়ে মাসির আদর উপভোগ করছিলাম। ঘাড় তুলে দেখছিলাম তাঁর শরীরের নড়াচড়া। তাঁর কোঁকড়ান দীর্ঘ চুল এলো হয়ে পিঠময় ছড়িয়ে পড়েছে। মুখ নিচু করে আমার পেটে চুমু খাওয়ার সময় তাঁর মুখও দীর্ঘ কেশরাশিতে ঢাকা পড়ে যাচ্ছে। আমি হাত তুলে বার বার সেই চুলের গোছা সরিয়ে দিয়ে দেখছিলাম তাঁর নিচু হয়ে থাকা পান পাতার আকৃতির মুখটির দ্রুত নড়াচড়া। ঘরের স্বল্প নীল মায়াময় আলোতেও বোঝা যাচ্ছিল যে তাঁর শ্বেত বর্ণ টকটকে ফর্সা মুখখানি উত্তেজনায় তপ্ত লাল হয়ে উঠেছে।
আমার রোমে ঢাকা নাভির চারপাশে মাসির জিভের নরম ছোঁয়া টের পেলাম। আমার সারা শরীরে শিহরণ খেলে গেল। মাসি আমার পেটে মুখ ঘসতে ঘসতে কোমরের কাছে নিয়ে এসেছেন তাঁর দুহাত। মাসির পিঠ ধনুকের মত বেঁকে উঠেছে মশারির ছাতের দিকে। ভারী ভারী দুলন্ত স্তনদুটো আমার তাঁবু হয়ে ওঠা পাজামার সামনের অঞ্চলে বার বার কোমল আঘাত দিচ্ছিল।
আমি অসহ্য সুখে ডুকরে উঠলাম, ওঃ ওঃ মাসি!
খপ করে দুই হাতে মুঠো করে ধরলাম ফজলি আমের মত বড় ঝুলতে থাকা স্তনদুটো।
ছোটমাসি মুখ তুলে আমার চোখে চাইলেন। হেসে বললেন, কিরে বাবু সোনা, কি চাই আমার সোনার? আমি অব্যক্ত স্বরে কিছু বলতে গেলাম, কথা ফুটল না। কেবল ধ্বনি বাজল, উম, উম
মাসি বলে উঠলেন, দাঁড়া তুই কি চাস, আমি বোধহয় জানি। দেখ!
তারপর তিনি আমার তাঁবু হয়ে ওঠা পাজামার কাপড়ের ভাঁজে মুখ ডুবোলেন। হাত বাড়িয়ে ফস করে খুললেন পাজামার দড়ির গিঁট। তাঁর অশান্ত হাতের সোনার চুড়ি, শাঁখা, পলা আর নোয়ার আবার ঠিনঠিন বাজনা বেজে উঠল।
তারপর নিজের মুখটি সামান্য তুলে পাজামা আমার কোমর থেকে নামিয়ে আনলেন এক টানে।
বাইরে বেরতেই পাজামার ভিতর আমার লুকিয়ে থাকা অজগরটি ফুঁসে উঠল যেন। চিৎ হয়ে শুয়ে থাকায় দন্ডটি শক্ত হয়ে প্রায় পেটের সঙ্গে ৩০ ডিগ্রি কোণে দাঁড়িয়ে আছে। আর দুলছে। ছোটমাসি পাজামা আমার দুই পা গলিয়ে খুলে নিতে নিতে সেদিকে চেয়ে মুখ টিপে হাসলেন, ওরে বাবা, দুপুরের থেকেও মোটা বানিয়েছিস নাকি?
আমি লাজুক হেসে বললাম, না মাসি কী যে বলো!
মাসি আমার লিঙ্গমূলের চারধারের ঘন যৌনকেশে তাঁর ডান হাতের আঙুলগুলো ডুবিয়ে দিলেন।
তারপর মুঠো করে চুল ধরে বললেন, দাঁড়া এখনও তো মেয়েদের রস খায়নি তোর এটা। খেলে দেখবি আরও মোটা হবে। কত যে সুখ দিবি আমাদের বৌমাকে। আমি তো ভাবতেই পারছি না।
মাসি, খুব মোটা নাকি? আমি তো ভাবতাম এটা অ্যাভারেজ সাইজের। আমি স্কেল দিয়ে মেপেছি বাড়িতে বসে লুকিয়ে।
আমার দিকে মুখ তুলে হাসলেন ছোটমাসি, কত লম্বা রে তোরটা? ছয় ইঞ্চি?
তারপর একটু থেমে বললেন, জানিস, সব ছেলেরাই বোধহয় মাপে। তোর ছোটমেসোকেও বলতে শুনেছি গর্ব করে যে তারটা সাত ইঞ্চি লম্বা।
আমি অবাক হয়ে বললাম, সাত ইঞ্চি? আমারটা তো ছয় ইঞ্চিও নয়। সাড়ে পাঁচের একটু বেশি। আমার গলায় কি ঈর্ষা ঝরে পড়ল?
মাসি ডান হাত দিয়ে আমার পুরুষাঙ্গ মুঠো করে ধরলেন ছোটমাসি। সবাই এই ভুলটাই করে জানিস। এটা কতটা লম্বা তার উপরে নির্ভর করে না একটি নারী কত সুখ পাবে।
বলতে বলতে মাসি তাঁর হাতটা উপর নিচে করছিলেন আর তাঁর হাতের চুড়ির আবার ঝনাৎ ঝনাৎ শব্দ ছাপিয়ে যাচ্ছিল বাইরের অবিরাম বৃষ্টির শব্দ।
ঘরের নীল আলো তাঁর কপালে পড়েছে ঝিরঝির করে। তাঁর কপালের সিঁদুরের একটা আধুলির মত বড় টিপটা এত ঝটাপটিতে লেপ্টে গেছে কপালে। পান পাতার মত মুখটা হাসিতে উজ্জ্বল। বাম নাকের পাটার হীরের নাকচাবিটি দ্যুতি ছিটকে এসে ছোটমাসির মুখ এক অপূর্ব রূপে আলোকিত করেছে।
পাজামা খুলে দিয়ে ছোটমাসি আবার উঠে এলেন আমার উপরে। আমার নগ্ন দুই কাঁধের দুই পাশে তাঁর দুই হাত রেখে ভর দিয়ে হামাগুড়ি দিয়ে তাঁর মুখ নিয়ে এলেন ঠিক আমার মুখের উপর। মাসির মাথার ঘন কুঞ্চিত খোলা চুল তাঁর নগ্ন দুই কাঁধ ঢেকে নিচে আমার বুক ছুঁয়েছে। মাসির শরীরের দুলুনিতে, সেই চুলের ডগা আমার বুকের ত্বক ছুঁয়ে সরে সরে যেতে আমার শরীর শিউরে উঠছে পুলকে। মাসির মুখে লেগে রয়েছ চূর্ণ কেশগুলি – যেন বটগাছের অজস্র ঝুরির মত নেমে এসেছে চারদিক থেকে।
আমি দুই হাত দিয়ে সেই চুলগুলি আদর করে সরিয়ে তাঁর কানের পাশে সরিয়ে দিয়ে বললাম, মাসি, কী সুন্দর দেখতে লাগছে তোমাকে!
মাসি লাজুক হাসলেন, ধ্যাৎ!
তারপর বললেন, জানিস বাবু, কী ভালো যে লাগছে এখন! সেই কতবছর আগে তোকে ন্যাংটো করে গায়ে তেল মেখে দিয়েছি। পুকুরের ঘাটে বসিয়ে ঘটি বসে জল ভরে দিয়েছি মাথায়। আর এই তুই আজ কত বড় হয়ে আমাকে আদর করছিস।
ছোটমাসি তোমাকে আমি ছোটবেলা থেকেই খুব ভালো বাসতাম। এখন আরও বাসি।
হ্যাঁ, সবাই তোকে আমার ন্যাওটা বলে ডাকত। মাসি আবার হাসলেন। মাথা নিচু করে ঠোঁট নামিয়ে আনলেন আমার ঠোঁটে। জিভ বের করে চাটলেন আমার ঠোঁট। আমি মুখ সামান্য হাঁ করলাম।
ছোটমাসি তাঁর ঠোঁট সরু করে ঢুকিয়ে দিলেন আমার মুখের মধ্যে।
তাঁর নাকের হীরের নাকছাবিটি আমার ডান দিকের গালে কেটে বসে জ্বালা ধরিয়ে দিচ্ছিল।
আমি মাসির থুতু ভেজা জিভ চুষতে চুষতে দুই হাত উঠিয়ে আনলাম তাঁর নগ্ন কোমরে। তাঁর মধ্য যৌবনের কোমরও কী ক্ষীণ! মাসির কোমরের নরম চর্বিতে আমার হাত দুটো ডুবিয়ে দিতে দিতে আমার মনে হচ্ছিল বুঝি দুই হাত দিয়ে মুঠো করে ধরে ফেলব তাঁর সরু কোমর। মাসির কোমরের ঠিক নিচেই পাতলা সুতির শাড়ির ধার লাগল আমার হাতে। আমি সেখানে বার কয়েক হাত বুলোলাম। তাঁর বামদিকের কোমরের কাছ থেকে খসে পড়া আঁচলটি লুটিয়ে রয়েছে আমাদের বিছানায়। ডান হাত দিয়ে যখন আদর করেছি মাসির নগ্ন কোমরে, হাতের উলটো পিঠে শাড়ির আঁচল বাঁধছিল বারবার। আমি সেটাকে ধরে টানলাম একবার হাল্কা করে।
সেই টানে মাসির শাড়িটা তাঁর পেটের তলা থেকে ফস করে খুলে এলো ইঞ্চি ছয়েক। তারপরেই আটকে গেল। ছোটমাসি আমায় চুমু খেতে খেতে হাঁটুতে ভর দিয়ে তাঁর পেট একটু তুলে ধরলেন আমার পেটের উপর থেকে। আমি আবার টান দিলাম আঁচলটা ধরে। এবারে সমস্ত শাড়িটা তাঁর ডান কোমর থেকে সরসর করে খুলে আমার হাতে উঠে এল। আমি পাতলা সুতির শাড়িটা আমার মাথার কাছে রেখে আবার মাসির কোমর জড়িয়ে ধরলাম। ডান হাতের তালুতে ঠেকল ছোটমাসির পরনের সায়ার গেরো। গেরোর নিচের কাটা অংশটির ফাঁক দিয়ে হাতের আঙুল গুলো ঢুকিয়ে দিলাম। মসৃণ ত্বক। আঙুলের পিঠ দিয়ে আদর করলাম সেখানে।
এবার আঙুল বের করে সায়ার দড়ি ধরে টান দিলাম ছোট ছোট ঝাঁকুনি দিয়ে। সায়ার দড়ির গিঁট বোধহয় শক্ত হয়ে আটকে গেছে।
ছোটমাসি আমার ঠোঁটের উপর থেকে ঠোঁট তুলে নিয়ে আমার মুখের দিকে তাকিয়ে হাসলেন, আনাড়ি দুষ্টু ছেলে। দাঁড়া আমি খুলে দিচ্ছি।
তিনি আমার শরীর থেকে উঠে বিছানায় আমার দুপায়ের মাঝখানে হাঁটুতে ভর দিয়ে বসলেন। ঘাড় বাঁকিয়ে নিচে বামদিকে চেয়ে দুই হাত দিয়ে সায়ার দড়ির গিঁট খুলতে লাগলেন। ওই দুমিনিট খন্ড মুহূর্তের মধ্যে আমি চেয়ে দেখছিলাম তাঁর স্তন জোড়ার উপর ছড়িয়ে পড়া তাঁর মাথার কোঁকড়ান খোলা চুল। বাম স্তনবৃন্তটি উঁকি মারছে চুলের আড়াল থেকে। ডান বৃন্তটি পুরো ঢাকা পড়ে গেছে। শুধু তার চারিধারে প্রায় আড়াই ইঞ্চি বড় ব্যাসের গাঢ় বাদামি অ্যারিওলার পরিধি দেখা যাচ্ছে। মাসির হাতের নড়াচড়ায় দুহাতের চুড়ির ঠিনঠিন মিষ্টি সুর বাজছে। মশারির মধ্যে ঝির ঝির ঝরে পড়া ঘরের নীল মদির আলোয় তাঁর বাঁকান গ্রীবার দিকে তাকিয়ে শরীর হঠাৎ শিহরিত হয়ে উঠল। আমার পুরুষাঙ্গ থরথর করে কঁপে উঠল। মনে হল যেন এক্ষুণি আমার স্খলন হয়ে যাবে।
ছোটমাসি ততক্ষণে দড়ি খুলে ফেলেছেন। আমার বুকের দুপাশে দুই হাত রেখে আমার শরীরের উপর উবু হয়ে ঝুঁকে এলেন। আমার কানের কাছে মুখ এনে ফিসফিস করে কৌতুক মাখা স্বরে বললেন, নে, সত্যিই গেরোটা টাইট হয়ে গেছিল। কেমন করে কে জানে। হিঃহিঃ।
আমার বুকে মাসির ঝুলন্ত নগ্ন স্তনজোড়ার ঘসা লাগছিল। আমার আর তর সইছিল না। ছোট মাসির কোমরে হাত দিয়ে দেখলাম দড়ি খোলা সায়া ঢলঢল করছে। দ্রুত মাসির কোমর থেকে দুই হাত দিয়ে নিচের দিকে ঠেলে দিলাম। তারপর সায়াটা গুটিয়ে মাসির নরম পাছার উপর দিয়ে নামিয়ে আনলাম। তারপর তাঁর দুই পাছা সবলে আঁকড়ে ধরতেই সেখানের নরম মাংসে আমার হাতের আঙুলগুলো ডুবে গেল। আঙুলের ডগায় মসৃণ রেশমী অনুভূতি। সেখান থেকে উত্তপ্ত আঠালো রস আমার আঙুলে মাখামাখি হয়ে যাচ্ছিল।
এবার ছোটমাসি আমাকে জড়িয়ে ধরে আমার বাম পাশে গড়িয়ে গেলেন। সঙ্গে সঙ্গে আমিও সেদিকে গড়িয়ে গিয়ে তাঁর বুকের উপর উপুড় হয়ে শুলাম। কী নরম লাগছে মাসির শরীর! মাসির সায়াটা খুলে হাঁটুতে লেগে রয়েছে। হাত বাড়িয়ে একটা একটা করে তাঁর পা দুটো তুলে শায়াটা খুলে নিলাম।
ছোটমাসি চিৎ হয়ে শুয়ে দুই হাঁটু মুড়ে পায়ের পাতা দুটো বিছানায় রাখলেন। তারপর নিজের নগ্ন ভারী ঊরুদুটো প্রসারিত করে আমার দিকে দুহাত বাড়িয়ে ডাকলেন, আয় বাবা, আমার বুকে আয়।
মাসি হাতদুটো তুলে আমার দিকে প্রসারিত করার সময় তাঁর হাতের সোনার চুড়ি, শাখা, পলা আবার ঝুন্ঝুন মিষ্টি শব্দ তুলে বেজে উঠল। সেই শব্দ আর তাঁর কামনার আহ্বানে আমার বুকের ভিতরটায় ঝম ঝম করে বৃষ্টি নামল। বন্ধ জানালার বাইরে যেন আরও জোরে বৃষ্টি শুরু হল।
আমি একবার চিৎ হয়ে শুয়ে থাকা ছোটমাসির মুখের দিকে তাকালাম। মশারির ভিতরে চুঁইয়ে ঢোকা নীল আলোয় চ্ছটায় তাঁর আয়ত দুচোখ অস্বাভাবিক বড় দেখতে লাগছিল। মাথার খোলা চুল বালিশের চারপাশে ছড়িয়ে পড়ে তাঁর ছোট্ট পান পাতার মত মুখখানি যেন একটি অপূর্ব কালো ফ্রেমে বন্দি করেছিল।
দেখলাম মাসির ভরাট স্তন দুটি বুকের দুপাশে গড়িয়ে পড়েছে, আর ঘন নিঃশ্বাসের তালে তালে উঠছে আর পড়ছে। সামান্য উঁচু নরম তুলতুলে চর্বিঢাকা তলপেটের নিচে ঊরুসন্ধি ঘন অন্ধকারে আচ্ছন্ন।
আমি আর থাকতে না পেরে তাড়াতাড়ি খাটের উপর হাঁটু দিয়ে হেঁটে এগিয়ে গেলাম। মাসির বুকের দুপাশে দুই হাতে ভর দিয়ে ঝুঁকে এলাম তাঁর শরীরের উপর। মাসি তক্ষুণি তাঁর দুহাত দিয়ে আমার পিঠ জড়িয়ে ধরলেন। তাঁর হাতের হঠাৎ টানে আমি প্রায় হুমড়ি খেয়ে পড়লাম মাসির শরীরের উপর।
আমার উগ্র লোহার মত কঠিন পুরুষাঙ্গ ঘসে গেল মাসির ঘন চুলে ঢাকা যোনিতটে। মাসি যেন কাতর শব্দ করে উঠলেন, আয় সোনা বাবা আমার। সেই দুপুর থেকে বসে আছি তোর জন্যে। আয়, আর দেরি করিস নে।
ছোটমাসি আমার পেটের নিচ দিয়ে তাঁর দুই হাত নিয়ে এলেন। আমি আমার দুই কনুইয়ে ভর দিয়ে কোমরটা একটু তুলে ধরলাম। আবার সেই মিষ্টি রুমঝুম শব্দ করতে করতে তাঁর চুড়ি পরা হাত দুটি নড়াচড়া করল মুহূর্ত খানেক। বাম হাতে মুঠো করে ধরলেন আমার উত্তপ্ত কামদন্ডটি।
বাবা কী শক্ত আর গরম বানিয়েছিস রে সোনা! মাসির গলায় স্নেহ মিশ্রিত কৌতুক, গলার ভিতরে সুখের হাসির ঘড়ঘড়ে শব্দ।
তাঁর ডান হাতের আঙুলগুলি যেন খুঁজে খুজে পথ দেখিয়ে নিয়ে গেল। মাসি তাঁর বাম হাত দিয়ে আমার লিঙ্গমুখ বসিয়ে দিলেন একটি নিভৃত গোপন নরম অতিকোমল পদ্মকোরকের উপর। মাসির মুখে আর্ত ধ্বনি, চাপ দে এবার।
ওঃ মাসিমণি! আমার ছোটমাসি। আমার সোনামাসি। পাগলের মত আদরের কথা বলতে বলতে আমি কোমর নামিয়ে আনলাম। আমার দুই চোখ আপনাআপনি বুজে এল। আমার চেতনায় কেবল আমার পুরুষাঙ্গ, আর সকল অস্তিত্ব যেন লুপ্ত হয়ে গেল।
মাসির রসে ভরা যোনিতে আমার পুরুষাঙ্গ ঢুকিয়ে দেবার চোখ বুজে যেন দেখতে পাচ্ছিলাম যে মাসির যোনি নালীর মাংসল দেয়ালের নরম চাপে আমার লিঙ্গচর্ম খুলে যাচ্ছে। বেরিয়ে পড়ছে পড়ছে লাল টুকটুকে ব্যাঙের ছাতার মত মাথাটা। আমার পুরুষাঙ্গটি যত প্রবেশ করছে মাসির মায়াবী গরম লাভা ভরা ভালবাসার অতল সুড়ঙ্গে, তত খুলে যাচ্ছে পুরুষাঙ্গের চামড়া। তীব্র কামড়ানো এক ব্যথা আমার পুরুষাঙ্গের মুখ থেকে মূল অব্দি বিদ্যুতের শিখার মত ছুটে গেল। ব্যথায় আমার সারা শরীর কেঁপে উঠল। আর তার পরমুহূর্তেই আমি হারিয়ে গেলাম।
অনন্তকাল পরে কানের কাছে যেন বহু দূর থেকে আওয়াজ ভেসে এল। কে ডাকে আমায়? মা? আমার মা ডাকে আমায় এমন আকুল করে?
বাবু, কোমরটা তোল সোনা। কানের কাছে এক অস্ফূট স্বর ভেসে এল।
আমি মন্ত্রমুগ্ধের মত আমার কোমর তুললাম।
বাবু সোনা, আবার নামা কোমরটা।
উসস উসস, উম, উম, বাবু, আমার মাণিক। আমার সোনা। আরো জোরে সোনা, আরও জোরে ঢুকিয়ে দে তোর ছোটমাসির ভিতরে।
ছোটমাসি? মা নয়? একই রকম গলা শুনতে লাগছে? আমার বুকের নিচে যে নরম নগ্ন নারী দেহ দলিত মথিত হচ্ছে, সে মাসি? মা নয়?
আরও জোরে সোনা, পুরোটা বের কর, তারপর আবার ঠেলে ঢুকিয়ে দে সোনা। পুঁতে দে একেবারে! আঃ,আঃ জোরে সোনা আমার। আরও আদর কর তোর মাসিকে, ওঃ ভগবান! মাসি তাঁর হাত পা দিয়ে আমার বারবার জাপটে ধরছিলেন।
আমি ডান হাত আমার পেটের তলায় নিয়ে নিজের পুরুষাঙ্গে হাত দিয়ে দেখতে গেলাম। মাসির রোমাবৃত যোনি হাঁ করে গিলে নিয়েছে সমস্তটা। আমার লিঙ্গমূল মিশে গেছে তাঁর কড়া চুলে ঢাকা যোনিবেদীতে। মাসির যোনির চুল তাঁর কামরসে ভিজে সপসপ করছে। সেই ঘন চটচটে রসে আমার হাতের আঙুলগুলি সব ভিজে একসা। মাসির পাছার খাঁজ দিয়ে হাত চালিয়ে দিলাম আরও নিচে। তাঁর পায়ুদ্বারের চারপাশের নরম রোমগুলিও তাঁর যোনি থেকে গড়িয়ে পড়া রসে ভিজে নেতিয়ে পেড়েছে।
আমার হাতের আঙুলগুলো মাসির মাখনের মত নরম হয়ে যাওয়া পায়ুছিদ্রে লাগতেই, মাসি তাঁর পাছা বেড় দিয়ে আমার হাতখানা ধরলেন।
আমি পাছা তুলে আমার লিঙ্গ মাসির যোনি থেকে বের করে নিয়ে তার চারপাশে আমার ডান হাতের আঙুলগুলো দিয়ে মুঠো করে ধরলাম। পুরুষাঙ্গের চারপাশ মাসির যৌন রসে স্নান করে পিচ্ছিল হয়ে গেছে।
মাসির হাত ছাড়িয়ে আমি হাতটা বিছানার চাদরে মুছে নিলাম। তারপর সবলে আবার আমার পুরুষাঙ্গ ঠেসে ঢুকিয়ে দিলাম মাসির যোনির গভীরে।
মাসি অসহ্য সুখে ফুঁপিয়ে কেঁদে উঠলেন। বাবু সোনা, মাণিক আমার বলে আমার দুই বগলের তলা দিয়ে তাঁর শাঁখাচুড়ি পরা হাতদুটো ঢুকিয়ে দিয়ে আমার দুই কাঁধ খামচে ধরলেন। মাথা উঁচু করে আমার গলায় বারবার চুমু খেলেন। চোয়ালের নিচে চেটে দিলেন জিভ দিয়ে। প্রবল কামাবেগে কামড়ে ধরলেন আমার কণ্ঠমণি।
আমি আর সামলাতে পারলাম না। সারা শরীরে ঝাঁকুনি দিয়ে একটা আচমকা বিস্ফোরণ হল। আমার পুরুষাঙ্গ থেকে বীর্যরস পিচকারির মত ফিনকি দিয়ে দমকে দমকে নিক্ষিপ্ত হল ছোটমাসির জরায়ুর অভ্যন্তরে।
আমি কাতর স্বরে বলে উঠলাম, মাসি, আমার মাসি। তুমি আমার পারমিতা? হ্যাঁ? তুমি আমার পারু? হ্যাঁ? ও মাসি, মাসি!! তুমি আমার কে মাসি? তুমি আমার কে!!! আমি মুখ নামিয়ে বার বার মাসির কপালে, তাঁর সিঁদুর আঁকা সিঁথিতে, তাঁর সারা মুখে পাগলের মত চুমু খেতে লাগলাম। বীর্যরস নির্গত হওয়ার প্রতিটি আক্ষেপের সঙ্গে আমার কাম দন্ডটি মাসির যোনি গর্ভে বারবার সজোরে আমূল প্রোথিত করে দিলাম। ঠেসে ধরলাম আমার লিঙ্গমূল তাঁর কেশাবৃত ঊরুসন্ধিতে।
মাসি ফোঁস ফোঁস করে ঘন ঘন নিঃশ্বাস ফেলতে ফেলতে আমার পাছা আঁকড়ে ধরলেন। আমার বুকের নিচ থেকে ঘন ঘন তাঁর ভারী পাছাটা তুলে তুলে উপর দিকে ধাক্কা দিতে দিতে কামনা মদির ভাঙ্গা গলায় বলতে লাগলেন, হ্যাঁ বাবু আমি তোর পারু, আমি তোর পারমিতা। আমার সোনা রাজা; তুই আমার সব। দে দে, আরও জোরে দুমড়ে মুচড়ে দে আমায়। আমার ভিতরে তোর সব রস ঢেলে দে। কতদিন এত সুখ পাইনি রে।
এতক্ষণ রেতঃস্খলেনের পরও আমি বারবার পাছা উঠিয়ে নামিয়ে ইঞ্জিনের পিস্টনের মত ছোটমাসির যোনিগহ্বর মন্থন করে চলেছিলাম। ছোটমাসিও আমাকে আশ্লষে জড়িয়ে ধরে বারংবার তাঁর পাছা তুলে তুলে তলা থেকে ধাক্কা দিয়ে দিয়ে আমার সঙ্গমে সহায়তা করে চলেছিলেন। ধীরে ধীরে সজাগ হয়ে উঠলাম যে আমার পুরুষাঙ্গ রমণক্লান্ত ও শিথিল হয়ে আসছে। আমি শেষবারের মত কোমর নাড়িয়ে মাসির যোনি থেকে লিঙ্গ অপসারণের উপক্রম করলাম। মাসি তৎক্ষণাৎ আমার মন পড়ে ফেললেন। চার হাত পায়ে আমাকে জড়িয়ে ধরে কানে কানে আবদার করে বললেন, বাবু আর একটু থাক, উঠিস না। তোকে জড়িয়ে থাকি আর কিছুক্ষণ। আমি শুনে অনুচ্চস্বরে হেসে উঠলাম, ওহ্ মাসি!
কিছুক্ষণ পর আমার পুরুষাঙ্গ একেবারে নরম হয়ে মাসির যোনি থেকে আপনাআপনিই বেরিয়ে এল। মাসি হেসে বললেন, নে এবারে ওঠ।
আমি মাসির শরীরের উপর থেকে গড়িয়ে তাঁর বাম পাশে শুলাম। মাসি আমার দিকে কাত হয়ে শুয়ে বাম হাতে আমার গলা জড়িয়ে ধরে ডান হাত দিয়ে আমার কচি লোম ওঠা বুকে হাত রেখে বললেন, আমার কী যে ভালো লাগছে আজ! ভাবতেই পারিনি তোর মত সুন্দর ছেলের কৌমার্য ভাঙ্গব আমি। বিয়ের পর বউয়ের সঙ্গে তো বহুবার করবি, কিন্তু তোর আজীবন মনে থাকবে যে তোর ছোটমাসিই তোকে প্রথম দেহসুখ দিয়েছিল।
একটু থেমে মাসি আনমনা গলায় আমার বুকের লোমে বিলি কাটতে কাটতে বললেন, তখন আমি বুড়ো হয়ে যাব অনেক। তখন আমাকে মাঝে মাঝে এমনি আদর করবি তো রে?
আমি আমার ডান হাতটা বাড়িয়ে মাসির নরম পাছার মাংস খামচে ধরে বললাম, মাসি, তোমাকে আমি খুব ভালবাসি। তুমি কক্ষনও বুড়ো হবে না। তারপর একটু থেমে লাজুক স্বরে বললাম, খুব তাড়াতাড়ি আমার বেরিয়ে গেল না?
মাসি হাসতে হাসতে মুখ বাড়িয়ে দ্রুত আমার ঠোঁটে একটা চুমু খেয়ে বললেন, নারে বোকা ছেলে। প্রথমবার কত ছেলের এক্সাইটমেন্টের জন্যে অনেক আগেই বেরিয়ে যায়। তুই তো অনেকক্ষণ কন্ট্রোল করে রেখেছিলি!
তাই নাকি মাসি? আমি মুখ নামিয়ে মাসির নগ্ন কাঁধে একটা চুমু খেলাম। আর সঙ্গে সঙ্গে তাঁর বাম ঊরু ঠেলে সরিয়ে দিয়ে হাত রাখলাম তাঁর কড়কড়ে চুলে ভরা ঊরুসন্ধিতে।
মাসি হাসতে হাসতে বললেন, একদম ঠিক। আমি এক্সপেরিয়েন্স থেকে বলছি, জানিস?
আমার দুরন্ত হাতের আঙুলগুলো ততক্ষণে মাসির যোনির ঠোঁট দুটো ফাঁক করে আমাদের দুজনের মিলিত দেহরসে ভরা তাঁর অতিকোমল যৌনাঙ্গ ঘাঁটতে শুরু করে দিয়েছে। নিঃশ্বাস প্রশ্বাসের মধ্যে থেকে বললাম, বলো বলো।
মাসি তাঁর খাটের উপর তাঁর কোমর নাড়াতে নাড়াতে একটি অনুচ্চ শীৎকার ধ্বনি দিয়ে বললেন, আমাদের ফুলশয্যার রাতে তোর ছোটমেশোরই এমন দশা হয়েছিল।
সে কতদিন আগে মাসি?
মাসি তাঁর ডান হাতে আমার ছোট্ট হয়ে গুটিয়ে যাওয়া পুরুষাঙ্গ মুঠো করে ধরে বললেন, সাতষট্টি সালের ২৭ শে নভেম্বরে আমাদের বিয়ে হয়। তখন তুই বোধহয় বছর তিনেকের। ২৯ শে নভম্বর তোর ছোটমেশোদের দত্তপুকুরের আদি বাড়িতে দোতলায় আমাদের ফুলশয্যা। রাত দশটা নাগাদ সবাইকে আমরা খেয়ে দেয়ে আমাদের ঘরে ঢুকলাম। খাটে রজনীগন্ধা ফুলের সুবাস। খুব ভালো লাগছিল, আর বুক দুরু দুরু করছিল। আমার মাত্র আঠারো বছর বয়স।
মাসি একটু নড়ে চড়ে চিৎ হয়ে শুলেন। হাঁটু ভাঁজ করে পায়ের পাতাদুটো বিছানায় রেখে ঊরুদুটো ছড়িয়ে দিলেন দুপাশে। আমি মাসির আরও কাছ ঘেঁসে এলাম। ডান হাতটা রাখলাম তাঁর নরম পেটের উপর। নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গে সঙ্গে মাসির পেট ওঠানামা করছে। মাসির কোমরের কালো একটা কার বাঁধা। তাতে কিছু তাবিজ কবচ লাগানো। একটা দুমড়ান ছোট্ট তাবিজ নিয়ে আমি খেলতে খেলতে মাসিকে বললাম, তারপর?
মাসি হাত বাড়িয়ে আমার যৌনকেশ মুঠো করে ধরলেন, এঃ পুরো ভিজে গেছে নাঃ? উনুচ্চ হিহি করে হাসলেন।
আমিও হাসলাম। তাঁর কোমরের তাগা দু আঙুলে ধরে মৃদু টানতে টানতে বললাম, তোমার রসে মাসি।
মাসি আমার পুরুষাঙ্গটি মুঠোয় ধরে বললেন, ছোট্ট সোনার গা বড্ড কড়কড়ে। আমার সব রস ফ্যানের হাওয়ায় শুকিয়ে গেছে দেখছি! আবার হিহি করে দুষ্টুমির হাসি হাসলেন।
আমি মাসির কোমরের পাশ দিয়ে হাত চালিয়ে দিয়ে তাঁর গোছা গোছা যোনির চুল মুঠো করে ধরে একটা মৃদু ঝাঁকুনি দিয়ে বললাম, এই দুষ্টু মেয়ে, বলনা কী হয়েছিল তোমাদের ফুল শয্যায়। না হলে কিন্তু…।
মাসি, আমার দিকে মুখ ফিরিয়ে চোখ পাকিয়ে হাসতে হাসতে বললেন, কী রে, না হলে আবার কী?
দেখবে তবে তুমি? আমি হাসতে হাসতে উঠে বসলাম। তারপর বাম হাত তুলে মাসির ডান হাঁটু ধরে ঠেলে দিলাম তাঁর বুকের দিকে। ঘরের দ্যুতিময় নীল মায়াবী আলোতে তাঁর ডান পাছার তলা দিয়ে দেখা গেল তাঁর এলোমেলো হয়ে যাওয়া যৌনকেশের গুচ্ছ। আমি ছোটমাসির পাছার তলা দিয়ে ডান হাত বাড়িয়ে দিয়ে তাঁর যোনিপীঠে রাখলাম। হাত মুঠো করে আঙুলের গাঁট দিয়ে উপরে নিচে বারবার চালিয়ে খুঁজে নিলাম যোনির চওড়া চেরা ফাটল। চারপাশের চুল সরিয়ে আবার আঙুলের গাঁটগুলো চালনা করলাম উপর থেকে নিচে। নরম মাংস দুধারে সরে গিয়ে আমার হাতের গাঁটের জায়গা করে দিল।
মুঠো খুলে তর্জনী, মধ্যমা ও অনামিকা আঙুল তিনটি দিয়ে মাসির যোনির হাঁ করা মুখে সামান্য প্রবেশ করাতে বুঝলাম আমার ঘন শুক্ররসে থৈ থৈ করছে যোনির ভিতরটা। কিছু রস গড়িয়ে নামছে নিচের দিকে। নরম মাংস অনুভব করতে করতে হাত টেনে নামিয়ে আনলাম নিচের দিকে, বিছানায়। বিছানার চাদরেও গড়িয়ে একটা কুণ্ড তৈরি করেছে আমাদের মিলিত রস।
আঙুল তিনটি দিয়ে সেখান থেকে কিছুটা রস তুলেই মাসির যোনিরন্ধ্রে ঢুকিয়ে দিয়ে নাড়তে নাড়তে আমি বলে উঠলাম, কেমন লাগছে এবার দুষ্টু মেয়ে?
মাসি ছটফট করে উঠে বললেন, এই দাঁড়া দাঁড়া বলছি। করিস না, করিস না সোনা বাবা আমার।
আমি ছেড়ে দিয়ে ঝটপট মাসির পাশে আবার বিছানায় শুয়ে পড়ে, ডান হাত দিয়ে তাঁর নগ্ন পেট জড়িয়ে ধরে হেসে বললাম, বল তাহলে।
মাসি আমার দিকে পাশ ফিরে আমাকে বাম হাত দিয়ে জড়িয়ে ধরে আরো টেনে নিলেন নিজের কাছে। তাঁর স্তনদুটি আমার বুকে লেপ্টে গেল। আমি আরও কাছে ঘঁসে আসতে মাসি আমার ডান কাঁধ আঁকড়ে ধরলেন; পিঠে তাঁর হাতের শাখা চুড়ির ঘসা লাগছিল। মাসি তাঁর ভারী বাম ঊরু আমার কোমরে তুলে দিয়ে বললেন, যা বলছিলাম। আমাদের ফুলশয্যার রাতে আমি তো বেনারসী শাড়ি পরেই বাতি নিবিয়ে দুরু দুরু বুকে শুয়ে পড়েছি। তোর ছোটমেসো আমাকে টেনে জড়িয়ে ধরে চুমু খেলো। আমরা কেউই চুমু খেতে জানিনা। খালি বুকে ধড়াম ধড়াম শুনতে পাচ্ছিলাম।
সেই তোমার প্রথম চুমু মাসি?
আমার কী রে? তোর ছোটমেসোরও। মাসি নিঃশ্বব্দে হাসছিলেন, আমাদের সময় এরকমই ছিল।
আমি হাত দিয়ে মাসির নরম পেটের চর্বি ছানতে ছানতে বললাম, তারপর?
মাসি আমার কপালে একটা চুমু খেয়ে কানের কাছে মুখ সরিয়ে এনে বললেন, চুমু খেয়েই তোর ছোটমেসো তড়িঘড়ি আমার কোমরের খোলা জায়গাটায় হাত রাখল। তারপর কোমরের শাড়িতে হাত রেখে টানতে শুরু করল। আমি লজ্জায় গুটিয়ে আছি। বুঝতে পারছিলাম আমার পায়ের কাছ থেকে শাড়ি উঠে আসছে শায়া শুদ্ধু। চিৎ হয়ে শুয়ে থাকার জন্যে শাড়ি এসে পাছা আটাকে যেতে আমি পাছাটা একটু তুলে ধরলাম। পর মুহূর্তেই দেখি আমার পেটের উপরে গুটিয়ে রাখা আমার বিয়ের বেনারসী। তোর ছোটমেসো আমার দুই থাইয়ের মাঝখানের হাত রেখে চুলের জঙ্গলে আঙুল দিয়ে বিলি কাটতে কাটতে হাঁফাতে হাঁফাতে বলল, তোমার নাম কি?
আমি মাসির নাভির ভিতরে আঙুল ঢুকিয়ে ঘুরাতে ঘুরাতে হাসলাম, সেকি তোমার নাম জানত না নাকি ছোটমেশো?
মাসিও হাসলেন, জানত। তবে বিয়ের আগে কোনওদিন আমাদের দেখা হয়নি। তাই আলাপের কোনও সুযোগ হয়নি।
আমার কোমরের উপর রাখা মাসির ডান ঊরুর উপর দিয়ে হাত বাড়িয়ে তাঁর পাছার তলা দিয়ে নিয়ে গিয়ে মাসির যোনির চুল খামচে ধরে বললাম, প্রথম আলাপ হল এমন করে?
মাসি তাঁর বাম হাত দিয়ে আমার কান ধরে একটা ঝাঁকুনি দিয়ে বললেন, তারপর কি হল শোন্।
আমি সুবোধ বালকের মত বাধ্য হয়ে তৎক্ষণাৎ বললাম, হ্যাঁ মাসি বল।
একটু পরেই দরজা জানালা বন্ধ ঘরের অন্ধকারে ফুলশয্যার খাটের উপর নড়চড়ার পর আমার উপরে উঠে এল তোর ছোটমেশো। আমার থাই দুটো ছড়িয়ে দিল দুই হাত দিয়ে। তারপরই বুঝতে পারলাম আমার যোনির কাছে খুব শক্ত আর গরম একটা ডান্ডার ছোঁয়া। তোর ছোটমেসো কোথায় ঢোকাবে খুঁজেই পাচ্ছিল না।
আমি আমার বীর্যরসে ভরা মাসির যোনির ভিতর একটা আঙুল ঢুকিয়ে বললাম, আমার আজকের মত।
মাসি হাসলেন, হ্যাঁ। কিন্তু আমি যেমন আজকে নিজের হাতে নিয়ে তোর ডান্ডাটা ভিতরে ঢুকিয়ে নিয়েছিলাম, তেমন তো ছিলাম না। তারপর প্রথম বয়সের, অচেনা যুবকের সঙ্গে লজ্জাও ছিল। খালি মিনুর কাছে নিয়মিত পাঠই ছিল সম্বল।
আমি বললাম, তবু?
মাসি আমার ডান কানটা একবার কামড়ে ফিক করে হেসে বললেন, আমি হাঁটুদুটো ভাঁজ করে পায়ের পাতা বিছানায় রেখে পা দুটো আর একটু ছড়িয়ে দিয়েছিলাম, যাতে তোর ছোটমেসো সহজে ঢোকাতে পারে।
পারল?
মাসি খিলখিল করে হেসে বললেন, সেটাই তো বলছি। অনেক চেষ্টার পর যোনির ভেজা মুখে তোর ছোটমেসোর পুরুষাঙ্গের মুখটা লাগতেই ও আর সামলাতে পারলনা। গলগল করে সব রস ঢেলে দিল আমার যোনির উপরেই। সব ভিজে টিজে একাকার — আমার নিচের চুল ভিজে একেবারে লটপটে, বিছানায় ছড়িয়ে টড়িয়ে এক্কেবারে কেলেংকারি অবস্থা।
আমি মাসির চোখের দিকে তাকিয়ে বললাম, সেইজন্যে বলেছিলে আমি অনেক ভালো? আমি পরম ভালবাসায় ছোটমাসির গলার খাঁজে মুখ ডুবিয়ে দিলাম। তারপর মাসির ডান হাতটা তাঁর কব্জির কাছে শাঁখা চুড়ির উপর দিয়ে ধরে পাশ থেকে নিয়ে বালিশের কাছে তুলে দিলাম। মাসির বগলের ঘন চুলেও কী একটা মাতাল মেয়েলি কামগন্ধ উঠছে। সেখানে মুখ ডুবিয়ে জিব বের করে ভালো করে থুতু মাখিয়ে চাটতে লাগলাম। তাঁর গড়িয়ে আসা ভারী ডান স্তনটা আমার গালে নরম চাপ দিচ্ছিল। প্রবল সুখে মাসি ছটফট করে বলে উঠলেন, এই কী করছিস দুষ্টু ছেলে!
মাসি নিজেই আমার ডান হাতটা তুলে বসিয়ে দিলেন তাঁর বাম স্তনের উপর। আমি তাঁর চুলে ভরা বগল কয়েকবার চেটে মুখটা সামান্য ডান দিকে ফিরাতেই তাঁর শক্ত হয়ে ওঠা ডান স্তনবৃন্ত আমার মুখে চেপে ঢুকিয়ে দিলেন ছোটমাসি। আমি ডান হাত দিয়ে তাঁর বাম নরম স্তনটা নিয়ে খেলা করতে করতে ছোট্ট শিশুর মত কিছুক্ষণ চুষলাম মাসির স্তন।
মাসি গাঢ় গলায় ফিসফিস করে বলে উঠলেন, বাবারে, তোর চোষা আমার নাভি অব্দি টের পাচ্ছি!
আমি মুখ তুলে হেসে বললাম, কেমন ফিলিং হয় মাসি?
মাসি সুখে ততক্ষণে চোখ বুজে ফেলেছেন। তিনি বাম হাত বাড়িয়ে আমার পুরুষাঙ্গ মুঠো করে ধরে বললেন, ইসস, কেমন তোলপাড় করছে সারা শরীর! নিচে ঠোঁটদুটো যেন খলবল করছে। ইসস!
হঠাৎই থেমে মাসি বলে উঠলেন, দাঁড়া বাথরুম থেকে ঘুরে আসি। খুব হিসি পেয়েছে।
আমিও বিছানায় উঠে বসলাম, হ্যাঁ যাও।
ছোটমাসি মশারি তুলে আমার পাশ দিয়ে ন্যাংটো শরীরে খাট থেকে নিচে নামলেন।
বাইরে বৃষ্টির অবিরাম ঝমঝম, পৃথিবী বোধহয় ভাসিয়ে নিয়ে যাবে, বন্ধ জানালার কাঠের কপাটে মাঝে মাঝেই বৃষ্টির ছাঁট লাগছে। খড়খড় শব্দ করে উঠছে। ঘরে নীল আলোয় প্লাবিত। পাঁচ ফুট একের মাঝারি উচ্চতার ছোটমাসি খাট থেকে নেমে যখন আমার লাগোয়া বাথরুমটির দিকে এগিয়ে যাচ্ছিলেন, তাঁর গুরু নগ্ন নিতম্বের দুলুনি আমার বুকে ছলাৎ ছলাৎ ঢেউ তুলছিল।
ক্ষীণ কটী অপূর্ব বিভঙ্গে মিশেছে প্রশস্ত উঁচু ও ভারী শ্রোণীদেশে যা বাঙালি রমণীদের মধ্যে অতীব বিরল। আমার মায়েরও এমন কেতাবী রূপ নেই। মার পাছা খুব চওড়া, কিন্তু বোধহয় এমন সুচারু উঁচু ও বর্তুল নয়। তাঁর কোমরও এত ক্ষীণ নয়, বরং চওড়া। মাসির শরীর যেন খাজুরাহোর মন্দির থেকে উঠে এসেছে। মন্দিরগাত্রের যক্ষীমূর্তি।
মাসি বাথরুমে যাবার সময় তাঁর পাছার ওঠাপড়া দেখতে দেখতে আমার পুরুষাঙ্গে কঠিন হয়ে আসছিল। আমি নিজেকে আর সামলাতে না পেরে বিছানা থেকে নেমে তাঁর পিছু নিলাম। পায়ের শব্দে মাসি পিছনে তাকিয়ে হেসে বললেন, কিরে তোরও হিসি পেয়েছে নাকি?
আমি কোনও কথা না বলে মাসিকে জড়িয়ে ধরলাম। তাঁর স্তন চেপ্টে গেল আমার পেটে। মাসি তাঁর দুই হাত দিয়ে আমার পিঠ জড়িয়ে আদর করে বললেন, পাগল ছেলে, দাঁড়া হিসি করে নিই। তুই বাইরে দাঁড়া।
আমি আবদার করে বললাম, না মাসি, তুমি হিসি কর, আমি দেখব।
মাসি বাথরুমের সুইচ টিপে আলো জ্বালিয়ে পায়খানার প্যানে বসে পড়লেন। কিছুক্ষণ পর উপরে আমার দিকে তাকিয়ে হেসে বললেন, কখনো কারও সামনে হিসি করিনি। তাই হচ্ছে না। তুই বাইরে যা।
আমি বাথরুমের বাইরে এসে দরজা ভেজিয়ে দিতেই শিঁ শিঁ শব্দ তুলে হিসি করার শব্দ পেলাম। সেই শব্দে আমার বুকের রক্ত ছলাৎ ছলাৎ করে উঠল। ধীর পায়ে বিছানায় গিয়ে আমি অপেক্ষা করতে লাগলাম মাসির ফিরে আসার।
একটু পরেই ছোটমাসি বাথরুমের প্যানে জল ঢেলে, আলো নিবিয়ে, হাত মুখ ধুয়ে, বাথরুম থেকে বেরোলেন।
মাসিকে বাথরুম থেকে বেরোতে দেখে হাত বাড়িয়ে আমি বেড সুইচটা টিপে টিউব লাইটটা জ্বালিয়ে দিলাম। ঘরময় উজ্জ্বল আলো ছড়িয়ে গেল।
ছোটমাসি ঘরোয়া নারীর স্বাভাবিক ব্রীড়ায় ঝটিতি দুই হাত দিয়ে তাঁর ঊরুসন্ধি ও ভারী স্তনযুগল আড়াল করে বলে উঠলেন, এই, এই কি হচ্ছে কি? আলোটা নিবিয়ে দে সোনা। আমার লজ্জা করে।
আমি খুব চাইছিলাম যে মাসি যখন বাথরুম থেকে বিছানা অবধি আট ফুটের মত এই দূরত্বটা নগ্ন দেহে হেঁটে আসবেন, তাঁকে দেখব।
আমি হেসে তাঁকে অনুনয় করে বললাম, মাসি, এস না তুমি আমি দেখব। ভীষণ ইচ্ছা করছে। কোনওদিন দেখিনি কোন মেয়েকে এমন।
মাসি খুব লাজুক হেসে বললেন নিচু স্বরে বললেন, আর পারিনা আমার এই পাগল বোনপোকে নিয়ে।
আমার লজ্জা সরম আর কিছু রইল না। তারপর অত্যন্ত দ্বিধার সঙ্গে হাত দুটোর আড়াল সরিয়ে মন্দ গতিতে হেঁটে এলেন। মাসির প্রতিটি পদক্ষেপে তাঁর ভারী ভারী স্তোকনম্র স্তনদুটো দুলে উঠে পরস্পর ঠোকাঠুকি খেল। দুধ সাদা ফর্সা পেটের অববাহিকায় গভীর নাভির চারপাশের নরম চর্বি কাঁপছিল থরথর করে। মায়াময় বড় নাভিকুণ্ডের নিচেই তাঁর কোমরে বাঁধা কালো কারে বাঁধা তাবিজ কয়টা উল্লাসে লাফালাফি করছিল যেন। ভারী ঊরুদুটোর কোমল মাংসপেশীর হিল্লোলে ঊরুসন্ধির গাঢ় অন্ধকার বনাঞ্চল বারবার ঢাকা পড়ে যাচ্ছিল। মাসির চলার ছন্দে হাতদুটির আন্দোলনের সঙ্গে সঙ্গে শাখা-পলা-চুড়ির ঠিনঠিন শব্দে কয়েক সেকেন্ডের এই কামনামদির চলচিত্র সঙ্গীতে মুখরিত হয়ে উঠেছিল। মনে হচ্ছিল যেন সাক্ষাৎ কামদেবী হেঁটে আসছেন আমার বিছানার দিকে।
ছোটমাসি মশারি তুলে বিছানা উঠে এলেন। আমি বিছানায় বসে ছিলাম তাঁর জন্যে। বিছানায় উঠেই আমার কোলে বসে আমাকে দুই হাতে জড়িয়ে ধরে আমার গাল কামড়ে ধরলেন। আমার পেটে তাঁর যৌনকেশের ঘসা লাগছিল। আমার তলপেট তাঁর সদ্য ধোয়া যোনির জল লেগে ভিজে যাচ্ছিল। আমি মাসির নরম পাছাদুটো দুই হাতে ধরে তাঁর তীব্র মধুর আদর খেতে লাগলাম দুই চোখ বুজে।
মাসি নিঃশ্বাস-প্রশ্বাসের সঙ্গে বললেন, জানিস আমার এই পনেরো বছর বিয়ে হয়েছে, এখনও একদিনও আমি তোর ছোটমেশোর সামনে এমনি ন্যাংটো হয়ে হেঁটে আসিনি? আজ সেই কাজ তোর জন্যে করলাম, পাজি ছেলে!
আমি উত্তরে মাসির চিবুক কামড়ে ধরে চুষতে লাগলাম নীরবে। তারপরে তাঁর গলায় উপর থেকে নিচে ছোটছোট কামড় দিতে লাগলাম ঘন ঘন। মাসি মুখ দিয়ে ইস ইস ইস করে শব্দ করে উঠলেন। অবিরাম ইস ইস ইস ইস শীৎকার করতে করতে ছোটমাসি তাঁর জলে ভেজা শীতল কেশবহুল বস্তিপ্রদেশ আমার তলপেটে পাছা উঠিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে ঘসতে লাগলেন। তাঁর দুই পা দিয়ে আমার কোমর বেষ্টন করলেন আরও জোরে।
আমি সজোরে দু হাতে মাসির পাছাদুটো খামচে ধরে তাঁর গতি নিয়ন্ত্রণ করছিলাম। আমার দুহাতের আঙুলগুলো তাঁর যৌন কেশে ডুবে যাচ্ছিল। আঙুলের কাছেই মাসির জলসিক্ত যোনির পাড়। ডান হাতের আঙুলগুলো একটু বাড়িয়ে দিয়ে তর্জনী দিয়ে মাসির হাঁ হয়ে যাওয়া যোনির ফাটলে ঘসলাম। মাসি শিউরে উঠে আমার গলা জড়িয়ে ধরে দুই গাল চাটতে লাগলেন উম্ উম্ করে। সদ্য জলে ধোয়া যোনিমুখের নরম মাংসে এখনও কামরস ঘনিয়ে আসেনি। আঙুল টানতে মাসির যোনির ভিতরের ধোয়া মাংস কচকচ শব্দ করে উঠল।
আমি আবার মাসির পাছায় নিয়ে গেলাম ডান হাত। যোনিদেশ থেকে সার বেঁধে নেমে আসা নরম রোমেঢাকা তাঁর পায়ুছিদ্রে অনামিকা দিয়ে স্পর্শ করলাম আলতো করে। মাসি আবার ইস ইস শব্দ করে মুচকি হেসে বললেন, এই অসভ্য কি করছিস?
আমিও গলায় কৌতুকের হাসি আর ক্রীড়ার শব্দ করে মাসির চোখে একটা চুমু দিয়ে তাঁর পায়ুছিদ্রের রোমগুলি আঙুলগুলি জড়ো করে মৃদু টানলাম। তারপর মধ্যমা আঙুলটা বারবার ঘুরাতে শুরু করলাম একটি ছোট বৃত্তাকারে। ছোটমাসি তার উত্তরে পাছা তুলে ঘুরাতে লাগলেন আমার আঙুলের ছন্দে। তাতে সাহস পেয়ে আমি আমার মধ্যমাটা মাসির পায়ুছিদ্রে সামান্য প্রবেশ করিয়ে দিলাম।
মাসি তাঁর হাতদুটো আমার গলা থেকে নামিয়ে এনে আমার বগলের তলা দিয়ে পিঠ বেষ্টন করে সবলে জড়িয়ে ধরলেন। মাসির হাতের শাঁখাচুড়ি আমার পিঠে চেপে বসল। চরম আশ্লেষে তাঁর স্তনদুটি আমার বুকে চেপ্টে গেল। কেবল শক্ত বোঁটাদুটো আমার বুকের লোমে লুকোচুরি খেলতে খেলতে মধুর খোঁচা দিচ্ছিল।
চোখ বুজে অনুভব করছিলাম যে তিরতির করে আমার স্নায়ুতে অবার কামোত্তেজনা চারিয়ে যাচ্ছে। ডান হাতের মধ্যমাটা মাসির পায়ুর আরেকটু বেশি, দুই কর, ভিতরে ঢুকিয়ে দিলাম। আঙুলে গরমের তাপ লাগতে বুঝতে পারলাম, মাসির শরীরও একই সঙ্গে তেতে উঠছে। এবার ডান হাতের বুড়ো আঙুল মাসির যৌনকেশের ভিতর দিয়ে বিলি কেটে খুঁজতে খুঁজতে নিয়ে গেলাম তাঁর যোনিদ্বারে। শক্ত পেরিনিউয়ামের ঠিক উপরে। দুবার সেখানে টোকা দিলাম বুড়ো আঙ্গুলটি দিয়ে। চটচটে রসে ভিজে গেল আমার বুড়ো আঙ্গুলটা। মাসির শরীর আবার কামে গলতে শুরু করেছে! উৎসাহ পেয়ে বুড়ো আঙ্গুলটা ঢুকিয়ে দিলাম সিক্ত যোনিবিবরে।
হাত টেনে এবার মধ্যমা আর বুড়ো আঙুল দুইই আমি একবার বাইরে, মাসির পায়ু ও যোনি বিবর থেকে, বের করে নিয়ে এলাম। মাসি মুখে একটা ছোট্ট সুখের শব্দ করলেন আর মুখ হাঁ করে ফোঁস ফোঁস করে ঘনঘন নিঃশ্বাস প্রশ্বাস নিতে শুরু করলেন। শাঁখা চুড়ির শব্দ ঘনঘন ঠিনিক ঠিনিক শব্দ করতে করতে দ্রুত গতিতে দুহাতে আমার গলা আঁকড়ে ধরে পিছনের দিকে মাথা হেলিয়ে দিয়ে ঝুলে পড়লেন। মাথা পিছনে হেলিয়ে দিতেই মাসির গলা একটি অপূর্ব বক্র রেখা তৈরি করল তাঁর শরীরের সঙ্গে। স্তোকনম্র স্তনদুটো হঠাৎ ঊর্ধ্বমুখী ও উদ্ধত হয়ে উঠল। শক্ত গাঢ় বাদামী স্তনবৃন্ত দুটি যেন দুটো ধারাল বল্লমের ফলার মত মাথার উপরের মশারি ফুঁড়ে ফুল স্পিডে বোঁ বোঁ করে ঘুরে চলা সিলিং ফ্যানটাকে গেঁথে ফেলবে এক্ষুণি।
ছোটমাসির এই কামনাঘন মূর্তি দেখে আমার তলপেটে প্রবল আলোড়ন অনুভব করলাম। সঙ্গে সঙ্গে আমি বাম হাতটা তুলে মাসির ধনুকের মত বেঁকে যাওয়া পিঠে রেখে ডান হাতের আঙ্গুলদুটো আবার তাঁর মলনালী আর যোনির মধ্যে ঢুকিয়ে দিলাম। বুড়ো আঙুল ঢুকাতেই টের পেলাম যে মাসির যোনি আবার চটচটে কামরসে ভরে উঠেছে। যোনির আরও গভীরে বুড়ো আঙ্গুলটি ঢুকাতে মলনালী এবং যোনির মাঝখানের পর্দার পিছনে অনুভব করলাম আমার মধ্যমার উপস্থিতি। দুই আঙুল দিয়ে পর্দাটিকে চিপে ধরে আঙুল দুটি ছোট্ট ছোট্ট ধাক্কা দিয়ে ভিতরে বাইরে করতে লাগলাম। মাসি মুখ দিয়ে জোরে ওঃ ওঃ করে উঠলেন। নিজের গলার জোরালো শীৎকার ধ্বনিতে শংকিত হয়ে ত্বরিতে আমার গলা ছেড়ে দিয়ে বাম হাতে ছোটমাসি নিজের মুখ চেপে ধরে বন্ধ করলেন।
মাসির এমন কামোত্তেজিত রূপ দেখে আমি বিহ্বল হয়ে গেলাম। আমার সারা মুখে লালারস ভরে এল রিরংসায়। আমি দাঁতেদাঁত চিপে চাপা স্বরে বললাম, ও আমার মাসি, ও আমার আদরের মাসি কেমন লাগছে গো সোনা?
মাসি ফুঁপিয়ে উঠে বললেন, আরও জোরে চেপে ঢুকিয়ে দে সোনা রে তোর মাসির মধ্যে। পুরো হাতটা তোর মাসির ভিতরে ঢুকিয়ে দে, বাবা আমার। লক্ষ্মী সোনা যাদু আমার, একটুও বের করবি না। ওঃ ওঃ খবদ্দার না সোনা!
মাসির কাম কুহরিত অবিষ্ট কথাগুলি প্রলাপের মত শুনতে লাগছিল।
মাথার উপর মশারির ভিতরে ঝিরঝিরিয়ে ঝরে পড়া উজ্জ্বল আলোতে মাসির বুকের উপর উত্তল সাদা স্তনজোড়া গরমে রক্তবর্ণ। মাসির শরীরের বারবার মোচড়ানির সঙ্গে সঙ্গে সে দুটো থলথল করে কাঁপছে। মাসির পিঠে তাঁর এলিয়ে পড়া কোমর সমান কালো কেশরাশির তলায় বাম হাত রেখে তাঁর শরীরের ভার সামলে আমি মাসিকে বিছানায় চিৎ করে বালিশের উপর শুইয়ে দিলাম।
ছোটমাসি বিছানায় চিৎ হয়ে শুয়েই আমার গলা ছেড়ে দিলেন। নিজের পাদুটো দুধারে ছড়িয়ে দিয়ে হাঁটুদুটো দুই হাত দিয়ে ধরে টেনে নিয়ে এলেন নিজের ঘন চুলে ভরা বগলের কাছে। সাদা পায়ের পাতা দুটো ঊর্দ্ধমুখী মশারির ছাতের দিকে। ঘরের উজ্জ্বল টিউবের আলোয় মাসির বাম নাকের নাকছাবি ঝক্মক করে উঠল।
মাসি আমার চোখের ভিতরে দৃষ্টি রেখে ফিসফিস করে আকুল স্বরে আহ্বান করলেন, নে বাবু, পুরো খুলে দিয়েছি। এবারে ঢুকিয়ে দে।
আমি বিছানায় আগের মত আসন করে বসে থেকেই দ্রুত শেষ বারকতক ধাক্কা দিলাম মাসির যোনি ও মলনালীতে আমার বুড়ো আঙুল ও মধ্যমা দিয়ে। মাসির সারা শরীর সেই আঘাতের অভিঘাতে থরথর করে কেঁপে কেঁপে উঠল।
মাসি নিঃশ্বাস প্রশ্বাসের মধ্যে উপর্যুপরি সেই যৌন আঘাত সামলাতে সামলাতে ছেঁড়া ছেঁড়া স্বরে বললেন, ক্কি…ক্কি ক্করচ্ছিস স্সোঃনা। ঢুঃঢুকাঃ!
আমি আসন পরিবর্তন করে বিছানায় হাঁটু গেড়ে বসলাম। মাসির তাঁর কালো ঘন চুলে ঢাকা ফোলা যোনি পীঠের দুই পাশ দিয়ে ধবধবে সাদা সুগোল ঊরুদুটো উলটে উঠে গেছে উপরের দিকে। ঊরুতে রক্তাভ সাদা ত্বকে ছড়ান অপেক্ষাকৃত কম ঘন হাল্কা কালো কোঁকড়ান রোম। দুই ঊরু কালো কর্কশ ঘন চুলে আবৃত যোনির দুই পাশে একটি মনোরম অধিবৃত্ত (hyperbola) তৈরি করেছে। জ্যামিতিও যে কত উত্তজক হতে পারে আজ জানলাম।
পা দুটি ফাঁক করে উপরে তুলে ধরার ফলে মাসির নরম পাছা ও ঊরু এখন মিলেমিশে একাকার হয়ে গেছে। কামে জ্বলতে জ্বলতে দুমুখো ছুরির মত মাসির যোনি ও পায়ু রন্ধ্র বিদ্ধ করা আঙুল দুটি আমি টেনে বের করে নিলাম। বোতলের ছিপি খোলার মত অস্পষ্ট একটি শব্দ হল।
আমার ডান হতের বুড়ো আঙ্গুলটা মাসির যোনিরসে সম্পূর্ণ ভিজে গেছে। ঘরের আলোয় চকচক করে উঠল। মধ্যমায় অর্ধ তরল হলুদ রঙের বিষ্ঠা লেগে। সামান্য দুর্গন্ধ বেরচ্ছে। হাত বাড়িয়ে মাসির মাথার তলার বালিশের উপরের তোয়ালেটা টেনে তুলে আনলাম। তারপর তাড়াতাড়ি আঙুল দুটো মুছে নিলাম। আর মাসির পায়ু ছিদ্রের চারপাশটাও মুছে দিলাম তোয়ালেটা দিয়ে।
চারপাশের অজস্র চুলের ঠিক মধ্যিখানে মাসির যোনির ফাটল মস্ত হাঁ করে রয়েছে। টিউব লাইটের উজ্জ্বল ঘরভর্তি আলোয় সেখানে নানা রঙের কাটাকুটি। মাসির গায়ের ধবধবে ফর্সা গায়ের রঙের থেকে তিন পোঁচ কালো যোনির পুরু মাংসল পাড়দুটো। পুকুর পাড়ের ঘাসের মত মোটা মোটা লম্বা সারিসারি ঘন সন্নিদ্ধ কালো চুল দাঁড়িয়ে। যোনির ঠোঁটের পাড়ের এই চুলগুলি অপেক্ষাকৃত মোটা, খাড়াখাড়া ও সোজা। যোনিপীঠের উপর ছড়ান ঘন, কর্কশ, ও কুঞ্চিত চুলগুলোর মত নয়। যোনির ঠোঁটের উপর অনেকটা পুরুষালি গোঁফের মত দেখতে লাগছে। যোনিমুখের একটু ভিতর থেকে যেন একটি ছোট্ট প্রজাপতি তার দুটি বেগুনি ডানা মেলে দিয়েছে। ডানা দুটো যোনির বাইরে সামান্য বেরিয়ে এসেছে।
ছোটমাসির ছড়ান দুঊরুর মাঝের ফাঁক করা রসসিক্ত লাল যোনিমুখের অভ্যন্তর এত কাছ থেকে দেখতে দেখতে আমার মুখে লালারস জমে উঠল। আমি মাসির চুলে আচ্ছাদিত যোনির উপর দুহাত রেখে সামান্য যোনির ঠোঁটদুটো দুধারে আরও টেনে ধরতেই আরও হাঁ হয়ে গেল যোনি মুখ। আর সামলাতে পারলাম না। মুখ ডুবিয়ে দিলাম মাসির লোমশ ঊরুসন্ধিতে। মাসির কয়েকটা কর্কশ যৌন চুল কাঁটার মত আমার চোখেমুখে নাকে বিঁধল। লম্বা জিব বের করে মাসির যোনির হাঁ করা ফাটলের মধ্যের টকটকে লাল ভিজে নরম মাংস চাটলাম দুবার ।
মাসির শরীর মুচড়ে তরঙ্গ তুলল, আঃ সোনা বাবু আমার! আরও চেটে দে সোনা আমার। ভিতরে জিভটা ঢুকিয়ে দে।
মাথা তুলে আমি লক্ষ্য করলাম মাসির যোনির ফাটলের একদম নিচে যোনির ছিদ্রটা বড় গোল দেখতে লাগছে। তাতে কামরসে টৈটম্বুর ভরে উঠেছে। যোনিরন্ধ্রের ভিতর গাঢ় গোলাকার লাল মাংসখন্ডটি দপ্দপ করে কাঁপছে। আমি জিভ সরু করে মাসির যোনিছিদ্রে কয়েকবার জিভের ছুরিকাঘাত করলাম। জিভে যেন নোনতা অমৃত তরল ঠেকল। আমার জিভ ভাসিয়ে দিল মাসির কামরস। এবারে আমি মাসির ভরাট ঊরু দুটিতে হাত রেখে নাক মুখ ডুবিয়ে দিলাম চটচটে রসে ভেসে যাওয়া যোনি গহ্বরে। প্রজাপতির দুটি ছোট্ট ডানার মত বেগুনি রঙের যৌন ঠোঁট দুটিকে মুখের মধ্যে ভরে নিয়ে চুষলাম। মাসি আমার গলার চারপাশ কলাগাছের থোড়ের মত তাঁর ভারী নরম দুটি ঊরু দিয়ে প্রাণপণে জড়িয়ে ধরলেন।
পাছা তুলে ছটফট করতে করতে মাসি ডুকরে উঠে বললেন, ওরে কী করছিস রে বাবা আমার। রেহাই দে। আমি আর পারছি না। এবার তোর ডান্ডাটা ভরে দে তোর মাসির ভিতর সোনা।
আমার মাথার চুল দুহাতে মুঠো করে ধরে মাসি ফুঁপিয়ে উঠলেন।
আমি সেসব কথা না শুনে দুহাত দিয়ে জোর করে মাসির ঊরুদুটো গলা থেকে ছাড়িয়ে নিয়ে আবার ছড়িয়ে দিলাম দুপাশে। মাসির পাছার তলায় দুহাত রেখে পাছা তুলে ধরলাম সজোরে। তারপর যোনির গর্তে মুখ ডুবিয়ে ধরে চোখ বুজে আকন্ঠ চুষে খেতে থাকলাম মাসির যৌনরস। কতক্ষণ কেটে গেল জানিনা। প্রাণভরে মাসির কামরস চুষে খেয়ে যখন মুখ তুললাম দেখি ছোটমাসি দুই ঊরু আমার মাথার দুধারে এলিয়ে দিয়ে নির্জীব হয়ে শুয়ে আছেন। আমার মুখে মাসির দেহরস মাখামাখি হয়ে গেছে।
মাসির যোনিবেদীর উপরের খড়খড়ে ঘন চুল গুলো আমার জিভের লালারসে অনেকাংশেই ভিজে চুপচুপে হয়ে নেতিয়ে রয়েছে। তাই তাঁর যোনির চুলে ঢাকা ফোলা মাংসল অঞ্চলটির ঠিক মাঝখানে চেরা সিঁথিটা এখন যেন বেশি মাত্রায় হাঁ করে রয়েছে। ভগাঙ্কুরটা স্পষ্ট হয়ে নাক বাড়িয়ে রয়েছে।
আমি ঠোঁট ছুঁচলো করে কালচে লাল ভগাঙ্কুরটিকে মুখের মধ্যে পুরে নিলাম। জিভ দিয়ে আদর করে সেটিকে চুষতেই মাসি যেন সম্বিত ফিরে পেয়ে আবার কেঁপে উঠল। একটা বড় শ্বাস ফেলে ছোটমাসি বলল, উরেবাবা সোনা কতদিন পর মনে হচ্ছে যেন বেঁচে আছি। তুই আমার নিচে কীসব দস্যিপনা করছিস আর শরীরটা ঝনঝন করে উঠছে! উরি উরি, আবার কী করছিস সোনা!
মাসির শরীরে সাড় ফিরে আসতে আমি হাঁটু গেড়ে বসলাম তাঁর দুই ঊরুর মাঝখানে। আমার লিঙ্গ এতক্ষণের শৃঙ্গার ক্রীড়ায় দীর্ঘ রমণের জন্যে সম্পূর্ণ তৈরি। ছোটমাসির বাম পা আমার ডান কাঁধে তুলে নিলাম। মাসি তাঁর ডান হাতে ডান হাঁটু টেনে ধরে আবার নিজের বগলের কাছে নিয়ে গেলেন।
আমার বাঁ হাত দিয়ে মাসির যোনির ঠোঁটদুটো ছড়িয়ে দিলাম দুধারে। তারপর লিঙ্গমুন্ডটি ধরে স্থাপন করলাম মাসির যোনি রন্ধ্রে। ছোটমাসি দাঁত দিয়ে নিজের অধর কামড়ে ধরে চোখ দিয়ে আমায় আকুল আহ্বান করলেন। নিঃশ্বাসের তালে তালে তাঁর স্তনদুটির ওঠানামা বন্ধ হয়ে গেল।
আমি সামনে একটু ঝুঁকে মাসির ডান স্তনের পাশে বিছানায় আমার বাম হাত রেখে শরীরের ভর ছেড়ে দিলাম। সঙ্গে সঙ্গে কাঁধ থেকে মাসির বাম পা নামিয়ে নিয়ে এলাম আমার হাতে। মাসির বাম পায়ের ওজন এখন আমার কনুইয়ের বিপরীত দিকের ভাঁজে। মাসির যোনিনালীর অতল গহ্বরে আমার পুরুষাঙ্গ যখন ডুবে যাচ্ছিল, অনুভব করছিলাম মাসির যোনির ভিতরের নরম কোমল সিক্ত প্রাচীর আমার লিঙ্গ কামড়ে কামড়ে ধরছে, আর যেন আমার পুরুষাঙ্গের চারপাশে লক্ষ কোটি রক্তকণা যেন দপদপ করছে তাঁর হৃদপিন্ডের তালেতালে।

##অসমাপ্ত

More বাংলা চটি গল্প

Leave a Comment