বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন [২]

Written by চোদন ঠাকুর

কয়েকদিন পর ছেলের সাথে বকুলের মিলমিশ করায় দেয়। রাজিবকে বলে বকুলরে সিএনজি করে হাতিরঝিল লেক (ঢাকার মাঝথানে থাকা বড় লেক ও লেকসংলগ্ন পার্ক। ঢাকার মানুষের ঘোরাফেরার প্রাণকেন্দ্র।)-এ ঘুরায় আনতে। সেইদিন রাতে হাতিরঝিল থেকে রাজিব বকুল ঘোরাফেরা শেষে ঘরেফিরলে রাজিব সখিনাকে বলে – তারা রাতের খাবার খেয়ে এসেছে ও রাতে রাজিব বকুলের ঘরে শুবে।
সখিনা বেশ বুঝতে পারে ছেলে পাক্কা মাগীবাজ পোলা পয়লা রাতেই এই ছুকড়িরে না চুইদা ছাড়বে না। তাই, ছেড়ির ঘরে ঘুমাবে। আগেই বলেছি, বকুলের ঘরের সাথেই লাগোয়া সখিনার ঘর। বস্তির পাতলা ৬/৭ ইঞ্চি ইটের গাথুনি দেয়া পাশের ঘরে একটু জোরে শব্দ হলেই এই পাশের ঘর থেকে দিব্যি শোনা যায়। ঘিঞ্জি বস্তিতে তাই জোরে গলায় কেও ঝগড়া লাইগাইলে আশেপাশের বহু ঘর অব্দি সেসব শোনা যায়।
রাতে যখন পাশের ঘরে তার ছেলে রাজিব গার্মেন্টস কর্মী বকুলকে ল্যাংটা করে ইচ্ছেমত লাগাচ্ছিল, সখিনা এপাশের রুমে তার চৌকিতে শুয়ে মোটামুটি ভালোই শুনতে পাচ্ছিল। একফাকে, ঘরের বাইরে গিয়ে বকুলের রুমের বাইরে থেকে পর্দা সামান্য সরায় ভিতরে উঁকি দেয়। আগেই বলা বস্তির লোকেরা গরমের জন্য জানালা খোলা রেখে শুধু পর্দা টেনে ঘুমায়।
ভেতরে উঁকি দিয়ে সখিনা দেখে – ঘরে অল্প আলোর হ্যাজাক জ্বলছে, আর রাজিব বকুলের নগ্ন দেহ চৌকিতে চিত করে ফেলে বকুলের কচি দুধ মুলতে মুলতে ভসভস করে চুদে যাচ্ছে। বকুল যেন কামসুখে বেশি জোরে চেঁচাতে না পারে তাই বকুলের গলা চেপে মুখ চেপে ঠাপাচ্ছে রাজিব। রাজিব মাটিয়ে দাঁড়িয়ে সমানে নিজের কুচকুচে কালো ৭ ইঞ্চি লম্বা, ৩ ইঞ্চি ঘেড়ের মোটা ধোন দিয়ে চুদছে।
বকুল পা দুটো রাজিবের কাঁধে তুলে চাপিয়ে দিল। রাজিব কথা না বাড়িয়ে কোমড় নাড়ান শুরু করল। ছুকড়িটা দু’চারবার “উমম আহহহ আস্তে বাবা, লাগছে গো, তোরটা ভীষন বড়” ইত্যাদি এবং আরো দুর্বোধ্য সব আওয়াজ করতে করতে পা দুটো ক্রমশ ছড়িয়ে দিতে থাকল। রাজিব এতক্ষন খাটের নিচে দাঁড়িয়ে বকুলের কোমড়টা ধরে ঠাপাচ্ছিল। এবার ছেমড়ির বুকের উপর শুয়ে পড়ল চৌকিতে উঠে। ক্যাঁচক্যাঁচ করে উঠল পুরনো কাঠের চৌকিটা। ছেলের বাঁড়াটা বকুলের গুদের ভেতর থেকে পিছলে বেরিয়ে এল। বাজারের বেশ্যার মত বকুল রসে ভেজা বাঁড়াটা ধরে গুদের মুখে ঠেকিয়ে অস্ফুটে রাজিবকে কি একটা বলল। রাজিব এক ঠাপে সেটা যথাস্থানে ঢুকিয়ে দিয়ে বকুলের মুখে মুখ লাগিয়ে কামড়া-কামড়ি করতে করতে কোমড় উঠানামা করতে থাকে।
– (জড়ানো গলায় বকুল) ওরে, তোর পোলার বাঁড়াতে কি জোর সখিনারে কি কমু! বাপরে, উফফ, আহ আর পারতাছি না। চুইদ্দা আমার গুদের বারোটা বাজায়ে দিতাসে রেএএ।
রাজিব এতক্ষন চুপচাপ ঠাপাচ্ছিল। ছেমড়ির চোদনবুলিতে উৎসাহিত হয়ে হাফাতে হাফাতে বলে,
– ওরে বকুল আরা, তোর গুদ যা গরম আর টাইট কি কমু তোরে খানকিরে। আর বেশিক্ষন ঠাপাইতে পারুম না, মাল হান্দায়া দিমু।
– এই চুদনার পোলা, নারে, আর মিনিটখানেক ধইরা রাখ। তোর রামঠাপ খাইয়া আরেকবার গুদিটার রস ছাইড়া লই। উমম মার, আরো জোরে মার।
রাজিব দাঁতে দাঁত চেপে বস্তির মাইয়াটার বুকের দুপাশে হাত রেখে ডন-বৈঠক দেবার ভঙ্গিতে কোমড় নাড়াতে থাকল। বকুল কনুইএর উপর ভর দিয়ে পিঠ উপরের দিকে বেঁকিয়ে ঠাপের ছন্দে দুলদুলে কোমড়টা শুন্যে ছুঁড়ে ছুঁড়ে দিতে লাগল। কয়েক মিনিটপর রাজিব “আহ বকুল মাগীরে ধররে, গেলরে” বলে বকুলের কালো বুকে ঝাপিয়ে পড়ল। বকুলও চার হাত পায়ে রাজিবকে আঁকড়ে ধরে একটানা উমম উমম করে গোঙাতে থাকল। সখিনা মশগুল হয়ে ছেলে-ছুকড়ির সঙ্গম দেখছিল। হঠাত বকুল রাজিবকে ঠেলে সরিয়ে একহাতে গুদটা চেপে ধরে চৌকির পাশে রাখা কলসি থেকে পানি নিয়ে গুদ ধুইতে লাগল।
সখিনা সম্বিত ফিরে পেয়ে বকুলের ঘরের জানলা ছেড়ে দ্রুত ঘরে ঢুকে তার চৌকিতে শুয়ে পড়ল। ভাবতে লাগল – “বাপরে, পুলায় আমার ল্যাওড়া পাইছে এক্কেরে হের বাপের লাহান। ঠাপাইতেও পারে এক্কেরে পাক্কা চোদারুর লাহান। লম্বায় বাপের মত হইলেও, হের ধোনটা চওড়ায় আরো বেশি মুটকা। ওই কচি মাইয়া এইডা গুদে লইল কেমনে! শালীর বেটি শালী নিশ্চিত এর আগেও গার্মেন্টসে চুদাইসে কাওরে দিয়া। সেয়ানা মাল। আর পোলায়ও এই চুদনে নতুন না। মাগী চুদনের স্বাদ নিছে ঠিকই। নয়া চুদনার লাইগা পয়লা রাইতেই এত্ত কেরামতি দিয়া চুদানো বেসম্ভব বেপার!”
সেই রাতে রাজিব আরো দুইবার আচ্ছামত গুদটা ধুনে দিল বকুলের, পাশের ঘর থেকে ফোসফাস শব্দে সখিনা বেশ টের পেল। এদের চোদাচুদির শব্দে কখন যে সখিনা ঘুমিয়ে পড়ল জানে না। ঘুমানোর আগে শুধু আফসোস করল -“ইশশ কতদিন হইছে সখিনা নিজেও পুরুষ মাইনসেরে বুকে চাইপা চোদায় না। গুদ চেগায়া রাইতভর চোদা খায় না।” চিরবিড় করতে থাকা গুদ ছায়ায় মুছে ঘুমায় পড়ে সখিনা।
পরদিন সকালে উঠে যেন কিছুই হয়নি এমন ভাব ধরল সখিনা। ছেলেরে রোজ দিনের মত নাস্তা দিয়ে কাজে পাঠাল। বকুলও কাজে যাবে তখন। বকুলরে ডাক দিল সখিনা।
– কিরে বকুল, আমার পুলারে কেমুন মজা দিলি তুই কাইলকা? কইছি না তোরে, পুলায় আমার রাজ কপাইল্লা।
– সখিনা চাচী, হাছা কইরা কও দেহি, তুমার পুলায় মানুষ না দৈত্যি? এম্নে কইরা করতে পারে কেও, রাইতে আমারে চাইরবার উল্টায় পাল্টায় খাইছে। এই ভোরে উইঠা তুমার ঘরে নাস্তা করনের আগেও একবার লাগাইছে।
– (হাসি দিয়ে) তুরে কইছি না, তুই খালি হেরে মদ খাওনডা বন কর। তুরে আরো সুখ দিবো পুলায়।
– চাচী, মদ খাইলেই তো আরো জোরে মারতে পারে পোলা মাইনসে। অল্প কইরা মদ খাইলে সমুস্যা কি, হেই আমিও তো ওর লগে বইয়া কাইলকা হাতিরঝিলে মাল খাইছি বইলাই না তোমার পুলারে সঙ্গ দিবার পারছি। কথা হইতাসে, মাল অল্প খাউক, খালি ডেইলি কইরা মাতাল হওনের নেশা না করলেই চলব। মাল খায়া তেজ লইব, আর নেশা লইব গুদে।
হুম, কথাটা মন্দ বলেনি বকুল। অল্প করে মদ খেতেই পারে পুরুষ মানুষ। শুধু মদকে নেশা হিসেবে না দেখে যৌনবর্ধক এনার্জি ড্রিংক ভাবলেইতো হয়। বস্তির পোলাপান, এম্নিতেও পুরাপুরি মদ ছাড়তেও পারব না। মদ খেয়েও জাগতিক বিষয় ঠিক রেখে সখিনার স্বামী-ভাইয়ের সম্পত্তি উদ্ধারে মন দিলেই হয়। ব্যস।
– আইচ্ছা, বকুল বেডি। যা তোর কথাই সই। হে অল্প মদ খাক। তয় হের পয়সা যেন নেশা কইরা খরচা না হয় হেইডা তুই হিসাব লইস।
– চাচীগো, ওই লইয়া তুমি চিন্তা লইও না। আমি হইতাছি বানের জলে ভাইসা আসা বরিশালের মাইয়া। পুলাগো টেকাকড়ি ঠিক সামলাইতে জানি। তুমি খালি দুয়া দিও, তুমার পুলার এই চুদন যেন সামলাইতে পারি মুই। এক রাইতেই গুদ চুইদা ফ্যানা উঠায়ালাইসে। বাপরিবাপ। গুদ জ্বালায়া দিছে পুরা।
– ওইডা ঠিক হয়া যাইব। তুই গুদে টাইগার মলম দে। এহনতো তোরে রোইজ চুদব পুলায় আমার।
– চাচী, তুমিও কইলাম পুলার মতই চোদইন্না বেডি আছ। তুমার যা গতর! তুমার পুলার মত আরো ব্যাডারে তুমি বিছানায় মজা দিতে পারবা। তুমি আমারে খুইজা দিলা যহন, তুমার লাইগাও ভাতার খুজুমনি আমি? আমাগো গার্মেন্টসের সুপারভাইজার সাব কিন্তুক ম্যালা চুদবার পারে হুনছি। বউ হের চোদনের ঠ্যালায় ভাগছে। এহুন পুরা গার্মেন্টসের সব বেডিগো চুইদা বেড়ায়। টেকাপয়সাও আছে। হেরে ফিট দেই তুমার লাইগা?
– যা বেডি ভাগ, কামে যা। আমারে লইয়া তোর ভাবতে হইব না। তোরে যেই কাজ দিছি হেইডা কর, যা।

বকুল কাজে যাবার পর ঘরে বসে ভাঙা আয়নায় নিজের গতর দেখে সখিনা। গতকাল রাজিব বলছে, আজ বকুল বলল তার দেহের কথা। আসলেই তো কি-ই বা এমন বয়স সখিনার? মাত্র ৩৮ বছর চলে। ৫ ফুট ৩ ইঞ্চির মত লম্বা দেহ। উজ্জল শ্যামলা বলা যায় তাকে। মুখ হাত পায়ের রং রোদে পুড়ে হালকা কালো হলেও দেহের ভেতরটা বেশ ফর্সাই আছে। মোটাও না, শুকনাও না এমন চলনসই দেহ সখিনার। ৫৫/৫৬ কেজির মত ওজন হবে।
সখিনার দেহের মাপ বড়ই সরেস। জামাই তারে নিয়মিত চুদলেও দেহের বাঁধন মোটেও ঝুলেনি। ৩৪ সাইজের নিরেট ঠাসা, গোলাকার টাইট স্তন। ২৯ সাইজের সরু, চর্বিহীন সুগঠিত পেট, কোমড়। ৩৬ সাইজের বড় পাছা। মাংস ঠাসা তবে ঠিক লদকে ধামসে পড়া না। মাপমতন সুদৃঢ় পাছার দুটি খোল।
গ্রামের গেরস্তি বউ, খেটে খাওয়া কর্মঠ শরীরে এখনো বেশ যৌবন আছে তার। মাথার চুল অবশ্যি বেশি বড় না সখিনার। কোমড়ের একটু উপরেই শেষ। মাথার মাঝে সিঁথি করে খোপা করে রাখে সে। মাঝারী মাপের খোপা হয়। সবমিলিয়ে টাইট, গড়পড়তা বাঙালি নারী। সবকিছুই আহামরি বড়, ভারী নাহলেও পুরুষকে তৃপ্ত করতে যতটুকু দরকার সেটা আছে। ঠোটগুলো একটু মোটা, উজ্জল লালচে বর্ণের। নাকে নাকফুল পড়ে সখিনা। চওড়া কাঁধ, পিঠ, গলা। দেহের সাথে মানানসই।
গ্রামের নারীদের মত একপেঁচে শাড়ি পড়ে সখিনা। পাতলা সুতির একরঙা আটপৌরে শাড়ি। সাথে একরঙা কনুই পর্যন্ত লম্বা হাতা ব্লাউজ আর পেটিকোট। প্রসাধনী বলতে তেমন কিছু মাখে না সখিনা। বাইরে গেলে মুখে একটু পাউডার বা তিব্বত স্নো (বাংলাদেশের মহিলাদের সেরা পছন্দের স্নো), আর হাল্কা সস্তা কোন লাল লিপস্টিক – এইতো যা সাজ। দিনের পর দিন একইরকম আছে সখিনা। তাজুল মিঞা তাই রোজ চুদনের সময় বউরে বলত – “সখিনারে, তোরে দিছেরে উপরয়ালা। এক্কেরে পরিমানমত দিয়া বানাইছে। তুরে সারাজীবন তিনবেলা চুদলেও তুই এম্নেই থাকবি।”
আহারে, সেই সুখের স্বামী সংসারের দিনগুলা। বাস্তবে ফিরে আসে সখিনা। আকলিমার সাথে গত কয়েকদিনের ঘটনা নিয়ে আলাপ করা দরকার। আকলিমার ঘরে যায় সে। সব খুলে বলে তাকে। আকলিমা সব শুনে হেসে সায় দেয়। সখিনাকে বলে এভাবেই চলতে থাকুক, কিছুদিন পর বকুলরে বস্তিছাড়া করলেই হবে। বকুলের কাজ রাজিবের মদের নেশা ছাড়ানো।
সেইমত চলতে থাকে। রাজিব এখন রাতে তো বটেই, দুপুরেও বকুলকে গার্মেন্টস থেকে তুলে এনে লাগায়। ভরদুপুরে বকুলকে নেংটো করে তার ঘরে চোদে। মা থাকায় নিজের ঘরে এনে চুদতে পারে না রাজিব। তবে, কোনদিন যে সখিনার সামনেই বকুলকে টেনে ফেলে ঠাপায় কে জানে, যেভাবে চলছে তাদের বেপরোয়া সঙ্গম। তাদের উন্মত্ত চুদাচুদির শব্দে দুপুরের ঘুম লাটে ওঠার জোগাড় সখিনার। একেবারে বিকেল অব্দি চলে চোদন। তাই, এই সময়টা নিঃশব্দে ঘুমোতে সখিনা এখন তার ঘর ছেড়ে পাশের রাজিবের ঘরের চৌকিতে ঘুমায়। প্রতিদিন করে এত চোদনসঙ্গীত শুনে নিজেরও মাথা ঠিক থাকে না তার। তারও গতরের চাহিদা চাহিয়ে ওঠে, গুদ চুলকান শুরু করে।
এভাবে মাসখানেক যাবার পর সখিনা দেখে – রাজিবের মদের নেশা বেশ কমেছে। বকুলও এর মাঝে গার্মেন্টস যাওয়া একবেলা করেছে। দুপুর পর্যন্ত চাকরি করে রাজিবের সিএনজি চেপে বস্তিতে ফিরে চোদন খায়। রাজিব বিকেলে আবার কাজে গেলে ঘুমিয়ে নেয়। রাতে মায়ের সাথে খেয়ে আবার বকুলের ঘরে গিয়ে বকুলকে চুদে ওখানেই রাতে ঘুমোয়।
তবে সমস্যা দেখা দিল অন্যখানে – বকুল ছেমড়িটা নিজেরে কেমন যেন রাজিবের বৌ ভাবতে শুরু করেছে। বরিশালের চালাক মেয়ে। অল্পবয়সে বাপ-মা হারা ঠেকে শেখা বস্তির ছুকরি। রাজিবের সিএনজি চালানোর আয় নিজের কাছেই রাখে এখন। রাজিবকে বলে সখিনা রান্নাবান্না, ঘরসংসারের টাকা নেয় বকুলের থেকে। এমনকি নিজের ঘরভাড়াও রাজিবের টাকায় দেয়। মা হয়েও সখিনা দেখে বৌরুপী বকুল হারামজাদি সব কর্তৃত্ব ফলাচ্ছে। এমনকি রাজিবের বাপের বাড়ির, নানীর ঘরের সম্পত্তির হিসেব কষাও শুরু করে।
বিষয়টা অসহ্যকর হল – যখন মা সখিনাকে বকুল কাজের মাতারি হিসেবে গনা শুরু করে। নিজের জামা ধোয়ানো, রান্না করা, বাজার করা, সালোয়ার কামিজ সেলাই করানো থেকে শুরু করে যাবতীয় সব কাজ করায় নেয় সখিনাকে দিয়ে। সম্পর্কটা এখন উল্টা। বকুল ঘরের গিন্নি, আর সখিনা হল কামের ঝি, দাসী বান্দি। পান থেকে চুন খসলেই, সখিনা কিছু বলতে গেলেই বস্তির সবার সামনে – রাজিবের উপস্থিতিতেই সখিনাকে যা-তা গালিগালাজ করে বকুল।
ঠিক যেন সখিনার সোয়ামির ঘরের সতীন কুলসুমের মত। দুইটাই কমবয়সী ছুকড়ি। দুইটাই খানকি কিসিমের। কুলসুমের মতই সখিনার সাথে বাজে ব্যবহার করে বকুল। স্বামী তাজুলের মত, ছেলে রাজিবকেও শরীর দিয়ে বশ করে, ছেনালিগিরি করে কৌশলে সখিনাকে ছেলের থেকে দূরে সরাতে থাকে। ছেলেকে নেশা ছাড়াতে এখন সখিনার ঘরছাড়ার উপক্রম। ছেলেও তাকে তাড়িয়ে দিলে সে উঠবে কোথায়, যাবে কই, খাবে কী? ছেলেইতো সখিনার শেষ আশ্রয়। সেটাও চলে যাচ্ছে?
নাহ, আকলিমার বুদ্ধি নেয়া দরকার। ছেলেকে নারীদেহে ভুলিয়ে নেশা ছাড়ানর পরের ধাপটা আকলিমা-আনিস পড়ে জানাবে বলেছিল। সেটা জানা দরকার এবার। একদিন দুপুরে রান্না কলতলার কাজ সেরে আকলিমার ঘরে যায় সখিনা। রাজিব তখন বকুলের ঘরে চুদতে ঢুকেছে। সন্ধ্যাের আগে বেরুবে না।
আকলিমার ঘরে ঢুকে দেখে তার ছেলে আনিস এসেছে সেদিন। আকলিমা মেঝেতে তোশক পেতে বিছানা করছে। এর আগেও আনিস আসলেই আকলিমাকে মাটিতে তোশক পাততে দেখেছে সখিনা। ঘরে চৌকি থাকতেও তোশক বিছানো কেন? সখিনার মনের কথা বুঝেই যেন আনিস একটু বিব্রত হয়। চালাক আকলিমা বিষয়টা সামাল দেয়।
– বইনডি, দেখ পুলায় গরমে কাহিল হইয়া আইছে। হের জিরানো দরকার। তয় চৌকিতো ঘরে একটা, হেইটায় আবার তর অসুস্থ ভাই শুয়া থাকে সারাদিন। জিন্দা না মুর্দা হেত হেরে দেইখা বুঝন যায় না। তাই পোলার বিশ্রামের লাইগা মাটিত তোশক পাততাছি।
– (আনিস সায় দিয়ে) হ খালা। বাপে তো চৌকিতে এম্নেই শুইলে আর শোওনের জায়গা থাহে না। তাই মাটিত বিছনা কইরা শুই। একটা ঘুম দিয়া এই বিকালে উঠুম আরকি।
– (সখিনা বুঝার ভঙ্গিতে বলে) আরে, তুমরা মায় পোলায় মাটিত শুইবা না গাছে শুইবা হে দিয়া মোর কি? মুই আইছি, আমার সমস্যার সমাধান জানতে।
– (আকলিমা বলে) বইনডি, আমরা তু অন্ধ না। আনিস আর আমি মিল্লা তোর লগে গত এক মাসে যা হইছে সবই দেখছি। খুব খারাপ হইতাছে বিষয়ডা। আমরা সবই বুঝি। তুই কেন আইছোস হেইডাও বুঝছি। তয় বইন, পরের ধাপটা একটু কঠিনরে। তোর মানসিক জোর লাগব।
– কী জোর লাগব কও? তুমি তো জানোই বুজান আমি গেরাইম্মা মাইয়া কেমুন ঝগড়াঝাঁটি জানি। বকুলরে গাইলায়া খেদামু খাড়াও।
– এইযে সখিনা, তুই আবার ভুল করতাছস। ঝগড়াঝাটি কইরা তোর সোয়ামিরে হারাইছস, সতীনের বালডাও করতে পারস নাই। ওহনো চিল্লাচিল্লি করলে তুর পুলা তোরেই খেদায় দিবো। কুলসুমের মত বকুলের কিছুই অইবো না। মাথা ঠান্ডা কর। বুদ্ধি একটা করছি।
– (আনিস সায় দেয় আবার) হ খালা, বুদ্ধি করছি আমরা মা পোলায় মিলে। বকুল নটির ঝিরে খেদাইতে বুদ্ধি দিয়া চলন লাগবো। তয় ঝামেলা হইতাসে, বকুল গেলে গা আপ্নের পোলার কি অইবো? যেই পোলায় মাগী পোন্দানোর সোয়াদ পাইছে, হেরে মাইয়া মানুষ আরেকখান না দিলে পোলায় আবার বিগড়ায়া গিয়া নেশা ধরব। বকুলরে ভুলাইতে আরেকটা বকুল লাগবো আপ্নের পোলার। মাইয়া খাওনের উপর থাকন লাগব।
সখিনা আরো ভেঙ্গে পড়ে। বলে কিরে? বকুলকে বিদায় দিয়ে আরেকটা বকুল আনতে হবে। এতো আগের চেয়েও বখে গেছে তাহলে তার ছেলে?
– (কাঁদতে কাঁদতে) কও কি তুমি ভাগিনা! আমার রাজিবরে এম্নে মাগী খাওনের উপ্রে রাখতে হইব সারাজীবন? হেতো আরো নষ্ট হয়া যাইব। বস্তির সব ছেড়ি ছুকড়ি দিয়া চোদামু রাজিবরে? হের তো অসুখ বাঁধব। পোলাডা মইরা যাইব আমার।
– (আকলিমা মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দেয়) কান্দিছ নারে পাগলি, কাইন্দা কিছু হইব ক? তুই আসলে এহনো বুঝস নাই বিষয়ডা। রাজিবের লাইগা ঘরের বান্দা মাগী ফিট করন লাগব। যারে খাইলে, যার লগে শুইলে পোলায়ও তোর পর হইব না, তুইও পোলারে নিয়া গেরামে নিজের অধিকার আদায় করতে পারবি। এক্কেরে ঘরের একটা জুয়ান মাইয়া।
– (সখিনা এবার মুশকিলে পড়ে) কি কও বুজান, আমার সাত কূলে আর কেডা আছে রাজিবের লাইগা? ঘরের কোন বেডির কথা কইতাছ তুমি আকলিমা আপা?
– তুই হেইডা এহন বুজবি না। শোন, আপাতত চিন্তা বাদ দে। ঘরে যা। ঠান্ডা হ। আমিও পুলারে টাইম দেই। পরে আহিস। কিছুদিন যাক এম্নে। বকুলরে খেদানো যাইব, কিন্তুক পরের ধাপের লাইগা তুই ওহনো অবুঝ আসস।
– কবে আমি পরের ধাপ বুঝুম, বুজি? কবে পোলারে নিয়া আমি সুখী হমু? কবে বুজান, কবে? ঘরে গিয়া কি করুম এহন? ওই পাশেই বকুলরে চুদতাসে রাজিব। হেগোর চুদনের আওয়াজে আমার জ্বালা আরো বাড়ে, আপা।
– ঠান্ডা হ সখিনা। আমাগো টিভিডা ঘরে লইয়া যা। পোলায় আইসে আমার, এম্নিতেও এহন টিভি দেখুম না। তুই ডিশের লাইন খুইলা তোর ঘরে টিভি লয়া সিনেমা দেখ যা।
– কেমনে টিভি লমু? তার টাইনা লমু কেম্নে?
– আরে বোকাচুদি বইন, তুই টিভিটা ল, যা। তোর পোলায় বিশ্বকাপ কিরিকেটের সময়ে (ভারতের মত বাংলাদেশেও ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা) আমাগো টিভি লইয়া যাইত। তোর ঘরে দেখবি তার টাননের ফুটা আছে। যা গিয়া টিভি দেখ। আমার আনিস পুলাডারে একটু জিরাইতে দে, বহুদিন পর আইছে পুলায় আমার। গফসফ করি মা বেটায়।
এই বলে আকলিমা তার ঘরের রাজিবের রুমের পাশের দেয়ালে ঝুলানো আয়না সরালে একটা ছোট ফুটো বের হয়। কোন এক সময়ে ড্রিল করে দেয়াল ফুটো করা। ওইখান দিয়ে ডিশের তার ঢুকিয়ে দেয় আকলিমা। আগেও রাজিব টিভি নিয়েছে আপার বুঝা যায়।
টিভিসহ সখিনা ঘরে এসে দেখে, রাজিবের রুমে আকলিমার পাশের দেয়ালের উপর ঘড়ি ঝুলানো যেখানে, সেটার পেছন দিয়ে ডিশের তার বেরনো। ঘড়ি নামিয়ে ছোট ফুটা দিয়ে তার টেনে টিভিতে লাগিয়ে প্লাগ দিয়ে টিভি চালায় সখিনা। টিভিতে মান্না-শাবনূরের (বাংলা চলচিত্রে বস্তিবাসীর প্রিয় নায়ক নায়িকা) পুরনো বাংলা সিনেমা চালায়। গ্রামের অনেকে সখিনাকে বলত সে নাকি শাবনূরের মত ভরাট স্বাস্থ্যের যুবতী। তাই, শাবনূরের প্রতি সখিনার টান অালাদা। ছেলের ঘরে বসেই টিভি দেখা শুরু করে। ওই পাশের ঘরে নিজের ঘিঞ্জি রুমে এম্নিতেই এখন বকুলের ঘরের চুদনের শব্দে ঘেন্না আসবে। বিকালের আগে চুদন থামতে থামতে রাজিবের ঘরেই সিনেমা দেখা হয়ে যাবে।
সখিনা কান পেতে শোনে, টিভি নিয়ে আসলেও আকলিমার ছেলে আনিস তার মোবাইল ফোনে ফুল ভলিউমে হিন্দি গান ছেড়েছে। চাইনিজ সস্তা স্মার্টফোন। প্রচুর স্পিকার থাকে এসব ফোনে। ধুমধাম সাউন্ড বাজে। দোকানির স্বভাব আরকি আনিসের। ছেলে আনিস না মাটিতে বিছানা পেতে ঘুমাবে? কিন্তু এমন শব্দে ঘুমতো ছাড়, মা বেটার কোন গল্পই হবে না। যাক গে, সিনেমা দেখায় মন দিল সখিনা।
হঠাত সিনেমার সাউন্ড ছাপিয়ে একটা শব্দ কানে আসে সখিনার। কেমন যেন চাপা আহহহ উমমম ইশশশ একটা শব্দ আসছে। রাজিব বকুলের ঘর ওপাশে, ওদিক থেকে না। এই পাশের আকলিমার ঘর থেকে আসছে। মোবাইলের উচ্চশব্দ ছাপিয়েও মৃদুভাবে শোনা যাচ্ছে। ঘটনা কী? আকলিমার শরীর খারাপ করল নাকি? ওদের ঘরের দরজা জানলা আটকানো, পর্দা টানা, এম্নিতেই বোঝার উপায় নেই।
টিভি বন্ধ করে কান পেতে শোনে সখিনা। ঠিকই, আকলিমার কন্ঠই। মাঝে মাঝে আনিসের পুরুষালি মোটা স্বরে আহহহ ওহহহ কানে আসছে। ব্যাপারটা খাপছাড়া লাগছে। দেখতে হয়। ঘড়ির ফুটোর তার সরিয়ে, তার নিচে চেয়ার পেতে তাতে দাঁড়িয়ে ফুটোতে চোখ দেয়। মধ্য দুপুরের পর্দা ছাপানো আলোয় আকলিমার ঘরের সবকিছু স্পষ্ট দেখা যাচ্ছে। ওইতো চৌকিতে আকলিমার ৮৫ বছরের অন্ধ, কালা স্বামী একলা ঘুমোচ্ছে। এরপর মাটিতে পাতা বিছানায় চোখ পড়তে যা দেখে সখিনা, তাতে আরেকটু হলে চেয়ার উল্টে পড়ে যাচ্ছিল সে! এ কি দেখছে সে! এও কি সম্ভব!
দিনের আলোয় স্পষ্ট দেখে সখিনা – মাটিতে পাতা তোশকে আকলিমা আর আনিস – মা ছেলে মিলে উদ্দাম চোদাচুদি করছে। ৬২ বছরের বুড়ি ধামড়ি আকলিমাকে পাঠার মত ঠাপাচ্ছে তারই পেটের ছেলে ৪৪ বছরের মুশকো পুরুষ আনিস! একটু ধাতস্থ হয়ে ফুটো দিয়ে বিস্তারিত দেখতে থাকে সখিনা মা ছেলের এই অজাচার!
মা আকলিমা পুরো ল্যাংটো হয়ে চিৎ হয়ে শুয়ে পা দুটো ফাঁক করে দুপাশে ছড়ান,আর ছেলে আনিস-ও ল্যাংটো । আনিস তার মায়ের ফাঁক করা পায়ের মধ্যে উপুড় হয়ে শুয়ে কোমরটা তুলছে আর নামাচ্ছে। ভুড়িওয়ালা মোটাতাজা পুরুষের মত গাদন। সেই তালে তালে আকলিমার মুখ থেকে উহহ আহহহ উমমম ওই সব আওয়াজ বেরোচ্ছে। চোখ বড় বড় করে সখিনা দেখে আনিস শুধু কোমর নাড়াচ্ছে না,দুহাতে আকলিমার ৪০ সাইজের ধ্যাবড়া ঢিলেঢালা মাইদুটো খামছে ধরে বেদম মলছে। পরিণত নরনারীর অভ্যস্ত চোদন।
সখিনা দম বন্ধ করে চুপচাপ দাঁড়িয়ে দেখতে থাকল। মিনিট পাঁচ পরে আনিস দম আটকান গলায় বলে,
– নে রে, মা ধর, গুদ পেতে নে তুর পুলার ফ্যাদা। সোনামনি চুদি বুড়ি মারে, আমার গুদুমনি। তোর গুদে ঢলছি রেএএএ।
– দে রে পুলা, দে। সেই হপ্তায় একবার পরান ভইরা চুদস। ঢাল রে ঢাল, তোর বুড়ি মায়ের ভোদাটা রস দিয়া ভইরা দে রে।
আনিস মেদবহুল কোমরটা ঠুসে ধরল আকলিমার দুই উরুর মাঝে,মাথাটা গুঁজে দিল মায়ের বুকে। আকলিমা পোলার টাকলা মাথাটা দুহাত দিয়ে বুকে জড়িয়ে ধরে উম উম করে গুঙ্গিয়ে উঠে দু’পা বেড় দিয়ে আনিসের কোমর চেপে ধরল। এবার সখিনা স্পষ্ট দেখতে পাচ্ছিল আকলিমার গুদের বাইরে শুধু আনিসের বড় লিচুর মত বিচিটা আটকে রয়েছে। ব্যাপারটা কি হচ্ছে দেখে নিষিদ্ধ আনন্দ হলেও ভয় ভয় করছিল যদি ওরা উঠে পড়ে! “বন্ধ করুম? নাহ আর একটু দেখিই না। যদি উইঠা পরবার চায় ফুটা বন্ধ কইরা দিমু” – ভাবে সখিনা। টিভির সাউন্ড দিয়ে দেয় সে।
কিন্তু ওদের মধ্যে সে রকমকিছু লক্ষন দেখা গেল না। ওরা মা ব্যাটায় দুজনে দুজনকে জড়িয়ে ধরে হাফাচ্ছিল। বেশ খানিক পর আনিস আকলিমার বুক থেকে নেমে গড়িয়ে মাটিতে পাতা তোশকের একপাশে চিৎ হয়ে শুয়ে পড়ল। দেখে আনিসের বাঁড়াটা কুঁকড়ে ছোট হয়ে নেতিয়ে গেছে। একটু পরেই আকলিমা আনিসের দিকে পাশ ফিরল। ছেলেও ওম্নি মাকে পাশ ফিরে বুকে জড়িয়ে ধরে রসভেজা ঠোটে ঠোট চেপে চুমু খেতে লাগল। আকলিমা একটা গোদা পা আনিসের কোমরের উপর পাশ-বালিশের মত চাপিয়ে দিতেই আকলিমার গুদটা দেখতে পেল সখিনা। লম্বা বড় বালগুলো ভিজে লেপ্টে গেছে গুদের বেদীটার চারপাশে, গুদের গর্তটার ভেতর থেকে সাদা সাদা থকথকে রস দেরিয়ে আসছে।
আনিসের কোমরের উপর পা তুলে দিতে আনিস কি বুঝল কে জানে, একটা হাত তার মায়ের কোমরের কাছে এনে আকলিমার ভারী দেহটাকে আরও কাছে টেনে নিল। তারপর আকলিমার ৪০ সাইজের ডবকা কলসের মত পাছার উপর হাতটা বোলাতে থাকল। মাঝে মাঝে খামচে খামচে ধরতে থাকল পোঁদের নরম মাংস। আকলিমাও আনিসের বুকে মুখ গুঁজে দিয়ে আদর খেতে খেতে মাঝে মাঝে অস্ফূটে “ইসস মস্তান পুলারে লাগে রে। আস্তে টেপ না। তুর দোকানের ময়দার বস্তা পাইসোস মায়ের ম্যানা পুটকিরে” ইত্যাদি বলতে থাকল।
আনিস হঠাৎ ঘাড় উচু করে খাটে শোয়া অসুস্থ বাবার দিকে একপলক তাকিয়ে পাশে খুলে রাখা আকলিমার কালো পেটিকোটটা হাত বাড়িয়ে টেনে নিয়ে উঠে বসল। তারপর সেটা দিয়ে মায়ের গুদটা ভাল করে মুছে নিজের বাঁড়াটাও মুছে নিল। পরে, আকলিমার দিকে ঝুঁকে তার মাইদুটো আলতো করে খানিক টিপে আদর করে আকলিমার কানে কানে কিছু একটা বলল। আকলিমা “যাহ, হালার পুত, তুই খাচ্চরইরা পুলা” বললেও উঠে বসে পড়ল। দুটো বালিশ একজায়গায় করে তোশকের মাথার দিকে রাখল। আনিস বালিশদুটোতে আধশোয়া হয়ে ঠেস দিয়ে বসল। পা দুটো লম্বা করে ছড়িয়ে দিল। আকলিমা এবার ঘুরে আনিসের পায়ের পাতার দিকে মুখ করে কোমরের কাছে বসল। তারপর ঝুঁকে ছেলের বাঁড়াটা একহাতে বাগিয়ে ধরল, মুন্ডিটা বার কয়েক উঠা নামা করার পর সেটা মুখে ভরে নিল। খানিক চুষে আলতো করে ঠোঁট দিয়ে কামড়ে ধরে মাথাটা উপর নীচ করতে থাকল।
– উফফ মাহহহ উরি শালা আকলি পাগলিচুদি মা রে। কি আরামটাই না দিতাছস তোর প্যাটের ছাওয়ালরে। আহ অত তাড়াতাড়ি চুষিস না। তোর মুখেই মাল ঢাইলা দিমুরে। আস্তে কর মা।
বলে আনিস পা দাবড়াতে থাকল। আকলিমা মুখটা একবার বাঁড়া থেকে তুলে পেছনে ঘাড় ঘুরিয়ে আনিসের দিকে তাকাল। এই সুযোগে সখিনা দেখে, আনিসের বাড়া তার ছেলে রাজিবের মত ওত বড় না। ৫ ইঞ্চির মত হবে। তবে মোটায় অনেক বেশি। ৪ ইঞ্চি ঘেড়ের বহু চোদনে পাকা ধোন। সখিনা বুঝল – ছেলে বহুদিন ধরেই তার মারে চুদে চুদে এই ল্যাওড়া বানাইছে!
আকলিমা ততক্ষণে মুখ নামিয়ে এনেছে ছেলের বাঁড়াটার উপর। জিভ বের করে লালা মাখান বাঁড়ার মুন্ডিটা চেটে দিতে থাকল। মুন্ডির গাঁটটা জিভের ডগা দিয়ে বুলিয়ে দিতে লাগল।
আনিস আর থাকতে পারল না। সোজা হয়ে বসে আকলিমার কোমর সমেত নিম্নাঙ্গটা ধরে নিজের বুকে তুলে নিল। আকলিমার পা দুটো ছড়িয়ে বুকের দুপাশে করে দিল। ফলে আকলিমা আনিসের বুকের উপর হামা দেবার ভঙ্গীতে বসে ছেলের বাঁড়াটা নিয়ে চাটতে চুষতে থাকল। এমন সময় আনিস একটু সামনের দিকে ঝুঁকে আকলিমার পোঁদের ফাঁকে লকলকে জিভ বের করে মুখ গুঁজে দিল। আকলিমা একবার ইশশশ করে পাছা ঝটকা মারল। তারপর ঘাড় পাছনে ঘুরিয়ে বলে,
– অানিস রে, বাজান আমার কি করতাছস?! ওইহানে জিভলা দিস নারে। শইলডা কেমুন করতাছে রে। এই ভর দুপুর বিয়ানে চুদইন্না চিক্কুর (শিৎকার) চিল্লাইলে পাশের ঘরের হগ্গলে বুইঝা যাইব। বুইড়া মাগী জুয়ান পুলারে ঘরে নিয়া সুহাগ করতাছে – বস্তির মাইনষে বুঝলে আমাগো খবর আছে। পুটকি চাটিস না বাপধন। গুদ চাট, হেই ভালা।
আনিস আকলিমার কথায় পাত্তা না দিয়ে মুখটা আরো জোরে ঠেসে ধরল আকলিমার দু পায়ের ফাঁকে। আকলিমা এবার আর বারন না করে শিসকি দিয়ে উঠল ইসস করে। মোবাইলের উচ্চ ভলিউমের গান ছাপিয়েও জোরাল চিৎকার দিল। মাগীর খাই উঠেছে আবার! তারপর কোমরটা পেছনে ঠেলে উঁচিয়ে ধরল। কাঁপা কাঁপা গলায় বলে,
– উমমমম আহহহহ আসতেএএএ চাট বাজান। কি যে মজা পাস মায়ের গুদ পুটকি চাইটা। সেই তুর ২০ বছর বয়স থেইকা গত ২৪ বচ্ছর ধইরা চাটতাসোস। আর কত মধু খাবি রে বোকা পুলা আমার?!
আনিস কিছুটা বিরক্ত হয়ে মুখটা আকলিমার পোঁদের ফাঁক থেকে তুলে,
– আস্তের কি আছে রে মাগী! মোরা ভাড়া দিয়া থাকতাসি না, মাগনা নি?! আর তোর পোলায় তোর শইলে যে মধু খাইবার পারে, হেই শান্তি নিজের বউ ক্যালা, দুনিয়ার মইদ্দে শুধু তুই দেওনের পারস। নে নে তুই ল্যাওড়া চাট, আমি গুদ চাটি। তোরে আরো দুইবার না ঠাপায়া রামপুরা যাইতে পারুম না।
বলে আবার মুখ গুঁজে দিল মায়ের গুদ পোঁদে। এবার আকলিমার চোয়াল ঝুলে পড়ল। হাহ হাহ করে শ্বাস ছাড়তে লাগল। কখনো উমমমম মরছিরেএএ বলে আনিসের বাঁড়া চাটা বন্ধ করে দিল। বদলে সেটা ধরে নিজ চোখ,মুখ,নাক,কপালে ঘষতে থাকল। দুই মা ছেলের চোদনের আদিখ্যেতা দেখে সখিনার গা পিত্তি জ্বলে গেল! ঢং কত।
আনিস আকলিমার দুই থ্যাবড়া মাই ও চওড়া বগলে মুখ লাগিয়ে জিভ দিয়ে চাটছে এখন। যাতে আকলিমা কাতরে উঠছে। পরক্ষনেই সেটা আকলিমার মুখ থেকে প্রকাশ হয়ে গেল,
– আনিস, এ্যালা চাটাচাটি ছাইড়া দে। তোর বুড়ি মায় আর পারতাছেনা। বয়স হইছে না। মায় কী আর আগের মত জুয়ান ধামড়ি বেডি আছে, ক? গুদটা যেমনে জিভ দিয়ে নাড়াইতাসস, মনে হইতাসে মুইতা দিমু।
– দূর মাগী মুইতা দিবি কিরে? ক যে, রস ছাইড়া দিবি। আইচ্ছা, ঠিক আছে। এইবেলা ঠাপায়া তোর ভোদা হামাইতাছি। তুই ঘুইরা আমার কোলে বয়।
আকলিমা দ্বিরুক্তি না করে উঠে ঘুরে আনিসের কোমরের দুপাশে পা দিয়ে উবু হয়ে বসে পড়ল আনিসর কোলে বেশ অভ্যস্ত ভঙ্গিতে। সখিনা বুঝল – এতক্ষণ আকলিমা আর আনিস নখরামো করছিল। আনিস আকলিমার মাইদুটো চটকাতে শুরু করল। খানিক চটকে আকলিমাকে আরও কাছে টেনে নিল। ফলে বাঁড়াটা আকলিমার পোঁদের তলা থেকে লাফিয়ে বেরিয়ে এসে পীঠের শিরদাঁড়া বরাবর উর্দ্ধমুখি হয়ে থাকল। আকলিমার কোমর, পিঠের মাংসল চামড়ার খাজে ধোন ঘষে মজা নিচ্ছে আনিস। মায়ের দুহাত উপরে তুলে দুধ বগল চুষছে।
পরক্ষনেই আনিস দুহাতে আকলিমার পাছাটা ধরে তুলে আকলিমাকে উঁচু করে ধরল। আকলিমাও বাধ্য ছাত্রীর মত বাঁড়াটা একহাতে ধরে নিজের গুদের মুখে লাগিয়ে দিল। আনিস ঝপ করে আকলিমার পাছার তলা থেকে হাত সরিয়ে নিল। পচচ ফচচ করে একটা আওয়াজ করে আনিসের বাঁড়ার খানিকটা আকলিমার গুদে ঢুকে গেল। আকলিমা একবার ইশশশ করে উঠল। আনিস আকলিমার পিঠ আঁকড়ে ধরে আকলিমাকে বুকে পিষে ফেলার মত চেপে ধরল। আকলিমা বার কতক পাছাটা উঠানামা করে আনিসের পুরো বাঁড়াটা গুদস্ত করল। তারপর ফোঁস করে একটা বড় নিঃশ্বাস ছাড়ল।
দুজন দুজনকে সে কি চুমু খাবার ধূম, যেন বিয়াইত্তা ভাতার-বৌ! আনিস আকলিমার মুখে মুখ ঘষে, মুখের ভেতর জিভ ভরে দিয়ে চেটে চুষে আদর করছিল। আকলিমা আনিসের বাঁড়াটা গুদে ভরে নিয়ে, কোলে বসে আনিসের গলা জড়িয়ে ধরে ছেলের মুখে মুখ লাগিয়ে আদর খাচ্ছিল। দেখে সখিনা খুব ইর্ষা হল।
– “আমারো ত মাই আছে, গুদ আছে। রাজিবের লাহান জুয়ান পোলাও আছে। তাইলে আমি গুদ উপোস দিয়া বইসা আছি ক্যালা? কিন্তুক, আমার গুদ কি পাইরবো রাজিবের ওই হোঁতকা বাঁড়াটা গুদে হান্দায়া লইতে? ফাইটাফুইটা গেলে গা?! থাক, বাবা। এ্যালা ওগোর চুদন দেহি”।
সখিনার এইসব চিন্তার ও অন্যমনস্কতার মধ্যে আনিস আকলিমার কানে কানে কি একটা বলল শুন্তে পেলাম না বটে কিন্তু আকলিমা আনিসের বুকে আলতো করে কিল বসিয়ে “বজ্জাত ছ্যামড়া“ বলে পাছাটা একটু তুলে আবার চেপে বসিয়ে দিল। বারকয়েক পাছা তোলা নামা করার পর আনিস আবার আকলিমার পাছা সাপোর্ট দিয়ে মাকে পাছা তোলা দিতে সাহায্য করল। মা আনিসের কাঁধের উপর হাতের ভর দিয়ে জোরে জোরে পাছা নাড়াতে থাকল। কিছুক্ষণ এম্নে চুদনের পর মুখ দিয়ে শিৎকার করে থরথর করে কাঁপতে কাঁপতে আনিসের বুকে এলিয়ে গেল আকলিমা।
আনিস এবার এলিয়ে যাওয়া মার ডাসা দেহটা অালতো করে শুইয়ে দিয়ে বাঁড়াটা হ্যাঁচকা ঠাপে আবার গুদে ঢুকিয়ে দিয়ে কোমর দোলাতে থাকল। আকলিমার অর্ধচেতন দেহটা নড়ে নড়ে উঠতে থাকল। ধুমসে চলছে ছেলের গাদন। চোদনসুখে মা চোখ বুজে ঠাপ গিলছে। কিছুক্ষন পর আনিস ধোনের ক্ষীর ঢেলে সেই আগের মতই আকলিমার বিশাল শ্যামলা বুকে ঝাঁপিয়ে পড়ল। আকলিমা সেই একভাবে এলিয়ে থাকলেও বুকের উপর ঝাঁপিয়ে পড়া ছেলের মাথায় আঙুল দিয়ে বিলি কেটে দিতে থাকল। বেশ খানিকক্ষণ পর দুজনের হুঁশ ফেরে।
– আনিসরে ছাড়, বাথরুম পাইছে বাজান।
– হ আমারো মুত পাইছে। চল মা, মুতামুতি করনের লাইগ্যা ওই দূরের বস্তির বাথরুমে যাওনের কাম নাই। ঘরের ওই চিপায় ছোট ড্রামে ছাইড়া দেই আয়।
(বলে রাখা ভালো, বস্তির অনেকেই ঘরের কোনায় শক্ত ঢাকনা আঁটা ছোট প্লাস্টিকের ড্রাম রাখে। যেন রাত বিরাতে দূরের কমন টয়লেটে না গিয়ে ওখানেই কাজ সারতে পারে। সখিনা, আকলিমা – দুজনের ঘরেই ওমন ড্রাম আছে।)
এই বলে আনিস আকলিমাকে ওইরকম বুকে জড়ান অবস্থায় কোলে তুলে দাঁড়িয়ে পড়ল। সখিনা চট করে ফুটো থেকে চোখ সরাল। একটুপর উঁকি দিয়ে দেখে – আকলিমা আনিসের কোলে ছোট্ট মেয়ের মত গলা জড়িয়ে কাঁধে মাথা রেখে বসে রয়েছে। মোতা শেষে দুজনে আবার মাটিতে পাতা তোশকে বসে সোহাগ করছে। ছেলে মায়ের দুধ চুষছে, ঠোট মুখে নিয়ে চুষছে। গলা, ঘাড় চাটছে।
দেখে সখিনার গা পিত্তি জ্বলে উঠল – “উঁহহ, ধামড়ি বুড়ি খুব মরদ পোলার আদর খাইতাছ! খাও খাও। দিন আমারো আইবো”। মনে মনে বলে ফুটো ছেড়ে চেয়ার থেকে নেমে বিছানায় শুয়ে পড়ল সখিনা। তবে, ঘুম আসছিল না। ছায়া সরিয়ে গুদে একবার হাত বোলাল। আঙ্গুলের ডগাটা দিয়ে কোটটা ঘষল। আয়েশে শরীরটা ঝনঝন করে উঠল সখিনার। আর কয়েকবার ঘষার পর গুদ থেকে পানি কাটতে থাকল। সখিনা শুয়ে শুয়ে ভাবছে,
– “ইশ আঙ্গুলেই যদি এত সুখ হয়, তাইলে পুলার বাঁড়ায় না জানি কত সুখ! আকলিমা আপায় সেই সুখ এহন পাইতাছে। আনিস ত জিভলা দিয়াও আকলিমার ভুদার পাড় চুষতাছিল! আহারে, পোলারে দিয়া ভুদা চাটায়া চুদাইতে কতই না সুখ। অথচ রাজিব পাশের ঘরে বকুল খানকিরে চুদতাছে। বালডা। শালা নিজে এত্তদিন মরদ মাইনষের চুদা খাইনা। কুত্তা পাইলে হেইডা দিয়া ওহন চুদাইতাম”।
সখিনার আবার মা-ছেলের ৩য় পর্যায়ের চোদাচুদি দেখার লোভ হল। চৌকি ছেড়ে চেয়ারে উঠে ফুটোয় চোখ রাখে – উরিশশালা!
দেখে – আকলিমা চারহাতপায়ে হামাগুড়ি দিয়ে কুত্তি হয়ে বসে আছে। আর আনিস মার পেছনে হাটুগেড়ে বসে আকলিমার পাছাটা ধরে গুদে বাঁড়া ঠুসে দিয়েছে। আনিসের সামনে ঝুকে মায়ের পিঠ চেটে দুধ মলছে৷ ফুটোটা দিয়েই সখিনা দেখে – আনিস তার ৮৪ কেজির দেহ দুলিয়ে একটানা পাঁচ সাতটা লম্বা ঠাপ মারছে পরপর, ও আকলিমার ৭২ কেজির লদকা শরীরটা দুলে দুলে উঠছে।
আকলিমা মাথাটা কখনও উপরপানে তুলে কখনও নীচে ঝুলিয়ে আনিসের ঠাপ সামলাচ্ছে। পাঁচ সাতটা ঠাপের পর আনিস ঠাপ থামিয়ে আকলিমার পীঠের উপর প্রায়শুয়ে পড়ে পীঠে মুখ ঘষে,হাত বাড়িয়ে বগলের নীচ দিয়ে ঝুলন্ত মাইদুটো পক পক করে টিপছে, চেপে ধরছে আবার সোজা হয়ে মার পাছার মাংস খাবলে ধরে ঠাপ কষাচ্ছে। আকলিমা “উমম ওরেহহ অকক উঁহউঁহ” করে একটানা আওয়াজ করে যাচ্ছে। বেশ কয়েকবার পর্যায়ক্রমে এই চুদন প্রক্রিয়া চলার পর আনিস “আহহহ ওহহহহ” শব্দ করে আকলিমাকে নিজের সাথে সাপ্টে ধরে মাথাটা সামনের দিকে হেলিয়ে দিল। গোটা শরীরটা ঝাকি দিয়ে উঠল কয়েকবার। আকলিমা তখন এক হাতের উপর শরীরের ভর রেখে বেঁকে অন্যহাতটা দিয়ে বগল চেতিয়ে আনিসের গলা ধরে। ছেলের মাথাটা এভাবে ঝুকিয়ে ধরে মুখে মুখ লাগিয়ে সস্নেহে চুমু খায়। আদুরে স্বরে বলে,
– বাজানরে, এই লয়া তিনবার ঢাললি। আর কত চুদবার চাস! দেখ, সন্ধ্যা নাইমা জাইতাসে। তোর বাড়িত যাইবি না? তোর বউ সন্দেহ করব ত – বুড়ি মায়ের লগে এত কি?
– আহ মা জানরে, তোমারে না চুইদা মোর পরান জুরায় নারে মা। বিশ্বাস করো, তুমার বউমারে চুইদা মোটে শান্তি পাই না। হেই ছুডোবেলা থেইকা তুমারে চুদি। তুমার গতরের সোয়াদ না পাইলে ধোনডা ছটফট ছটফট করে।
– তাত বুঝি, বজ্জাত দামড়া পোলা। মায়েরে চুদবার লাইগা হপ্তায় একবার ছুইটা আহস। মায়েরে ঘর থুইয়া এই কড়াইল বস্তিতে রাখসস যেন বৌয়ের আড়ালে মারে চুইদা মজা নিতে পারোস।
– হ রে মা। তোরে শান্তিতে ওই বাইচা থাকলেও মরা (জীবন্মৃত) বাপের সামনে আরামে চুইদা যাইগা। তা হুনো, কইতাছি, তুমার পাশের ঘরের সখিনা খালারেও হের পুলা রাজিবের লগে ফিট কইরা দাও না আমগো মত। হেরাও চুদনের মজা লউক।
– হে কথাডা কেমনে ওই বোকাচুদি মাগী সখিনা বেডিরে বুঝাই ক? শালীর বেডি শালী মা হইছে – রাজিবের খিদে জুড়াইতে যে হের নিজেরে গুদ পাইতা দিতে হইব হেইটা নিজে না বুঝলে মোরা কি করতাম!
– তুমি হেরে বুঝায়া কও। বকুলরে আমি খেদানোর বুদ্ধি করতাসি। কিন্তুক সখিনা খালার ভুদার ঝোল না খাইলে পুলায় ত আবার মদ-গাঁজা খাইব।
– হ ঠিকই কইছোস। দেহি, কাল পরশু টাইম নিয়া বুঝামু নে। এ্যালা তুই যাওনের আগে আমারে চুমাচাটি দিয়া আদর কইরা যা। পোলার চুদন সোহাগ ছাড়া থাকতে মোর খুব কষ্ট হয়রে বাজান। আয় সোনা, তর বেচ্ছানি মার বুকে আয়।
এইসব সুখের কথা বলতে বলতে আনিস আকলিমা একে অন্যকে চুমাচুমি করতে করতে জড়িয়ে শুয়ে আছে। এদিকে সখিনার কাছেও আজ সব পরিস্কার হয় – আনিস আসলে ঘরের পর্দা টেনে আটকান, মাটিতে তোশক দেয়া, এনার্জি ড্রিংক খাওয়া – সব পরিস্কার।
সখিনা এটাও অবশেষে বুঝে, পাশের ঘরে খানকি বকুলের মত ছেমড়ির খপ্পর থেকে বাঁচানোর জন্য ছেলে রাজিবকে তার যৌবন মেলে ধরতে হবে। দীর্ঘ মেয়াদে দুজনেরই তাতে লাভ। ছেলেও সখিনা মায়েরে চুইদা নিজের নেশাপাতি ছেড়ে ঠিক পথে আসবে। মাও ছেলেকে নিয়ে টাঙ্গাইলের গ্রামে স্বামী-ভাইয়ের সম্পত্তির ন্যায্য অধিকার আদায় করতে পারবে।

সখিনা সেসব ভাবনা চিন্তা ছেড়ে ঘড়ির দিকে তাকিয়ে দেখল বিকেল প্রায় শেষ। এখনি রাজিব ওই বকুল ছুঁড়িটারে চোদাশেষে ঘরে আসবে। নিজের রুমে মা টিভি এনেছে – এটা দেখলে রাজিব কিছু না বললেও ওই বকুল ছেমড়ি শয়তানি করে খারাপ বুদ্ধি দিয়ে সখিনারে রাজিবের কাছে অপদস্ত করবে। বকুল ছেমড়িটা সখিনার সতীন কুলসুমের চেয়েও শয়তান বেশি৷ পেটের ছেলেকে দিয়ে মারে অপমান করাতে বাধে না।
“এই ১৯/২০ বয়সের খানকি ছেমড়িগুলান দুইন্নার সবচাইতে বাজে বেটির ঝি। মাগীগুলান না পারে নিজেরে শান্তি দিতে, না পারে লগের পোলারে চুদন খেলায়া ঠান্ডা করতে, না পারে ঘর সংসার সামলাইতে – বাল পাকনামি কইরা খালি গুটিবাজি করনে উস্তাদ হ্যারা!” – মনে মনে বিড়বিড় করে সখিনা। বকুলের মাঝে বহুদিন ধরেই সে সতিন কুলসুমের প্রতিচ্ছবি দেখছে। “নিজের শইল দিয়া হইলেও এইডি বকুল-কুলসুমের লাহান চ্যালচ্যালানি ছেমড়িগুলানরে টাইট দেওনই লাগব। তয় এইবার কুলসুমের লগে যা করছি, ওম্নে মাথা গরম করুম না। ঠান্ডা মাথায় গুটি কইরা বকুলরে খেদানোর কাম সারুম।” – নাহ, আকলিমার থেকে আজই বুদ্ধি নেয়া চাই সখিনার।
টিভি নিয়ে আকলিমার ঘরের বন্ধ দরজায় নক করে সখিনা। বাইরে থেকে উচ্চকন্ঠে বলে সন্ধ্যা হয়েছে, টিভি ফেরত দিতে এসেছে। দরজায় কান পেতে বুঝতে পারে – ভেতরে মা ছেলে ধড়ফড়িয়ে কাপড়জামা পড়ছে। একটু পড়ে দরজা খুলে আকলিমা সখিনা ভেতরে আসতে বলে দরজা আবার আটকে দেয়। সখিনা আড়চোখে দেখে চোদাচুদি করা তোশকটা ঘরের কোনে গুটিয়ে রেখে আকলিমা নিজে উদোম গায়ে কোনমতে শুধু শাড়িটা পেঁচিয়ে নিয়েছে। আনিসও তড়িঘড়ি লুঙ্গি ফতুয়া পড়া, সব জামাই তাদের কুঁচকানো।
বদ্ধ গুমোট ঘরে নরনারীর ঘামঝরানো চুদনের গন্ধ, বীর্য-যোনিখসা রসের আঁশটে ঘ্রান! চুদাচুদির একটা নিচস্ব ঘ্রান আছে যেটা সখিনার খুব পছন্দের। আকলিমার স্বামী সেরকমই মড়ার মত খাটে শোয়া, যার কল্পনাতেও নাই তার উপস্থিতিতেই মায় পোলায় কেমন চুদনখেলা খেলল!
সখিনা টিভিটা আকলিমার ঘরের যথাস্থানে রেখে অশ্লীল ইঙ্গিত করে বলা শুরু করে,
– আকলিমা আপা, আনিস ভাইগ্না – তুমরা আর কিসু লুকাইও না। আমি ওই ফুটাত চোখ দিয়া আইজ সবি দেইখা ফালাইছি৷ কতদিন হইল তুমাগো এই চুদনের?
– (আকলিমা, আনিস হতভম্ব) মানে মানে কি কইবার চাস সখিনা! বেশি বাইড়া যাইতাসস তুই কইলাম!
– (সখিনা হাসছেই) আহা চেততাছ ক্যালা, বুজান। আমি ত কাওরে কমুনা। ওমুন মরার লাহান সোয়ামি ভাইগ্যে জুইটা তুমি পুলারে দিয়া চুদাও হেইডা আমি বুঝসি। আমারে সব খুইলা কইতে পার, সমস্যা নাই। তুমাগো গফ শুইনা আমিও তাইলে আমার পুলার চুদন খাইতে উৎসাহ পামু। কও কও, আর শরম কইরা কি করবা।
আকলিমা ও আনিস আর ভনিতা না করে সব ঘটনা খুলে বলে। আসলে সেই ২৪ বছর আগে – যখন আকলিমার বয়স এই সখিনার মতই ৩৮ বছর, তার স্বামীর ৬১ বছর, আনিসের ২০ বছর – তখনই এক জটিল রোগে আকলিমার স্বামীর দৃষ্টিশক্তি, শোনার ক্ষমতা থেকে শুরু করে চোদন ক্ষমতা পর্যন্ত নষ্ট হয়ে যায়। স্বামী রামপুরার এক স্থানীয় প্রতিষ্ঠানের পিয়ন ঝিল, ওইখান থেকেও টাকাপয়না বুঝিয়ে চাকরি থেকে বিদায় করে দেয়। সেই থেকে, ভরা যৌবনের আকলিমা তার যৌনসুখের পিপাসা মেটাতে কচি ২০ বছরের ছেলে আনিসকে ফিট করে নিয়েছে।
এভাবে মা ছেলে নিজেরা চোদনসুখে ভাল সময় কাটালেও ১৪ বছর আগে গরীব স্বামীর জমানো টাকা পয়সা শেষ হওয়াতে মুশকিলে পড়ে। তখন আনিসের ৩০ বছর বয়স আর আকলিমার ৪৮ বছর। বুদ্ধি করে আনিসকে রামপুরার এক দোকানি ঘরে ২৪ বছরের বৌমার সাথে বিয়ে দিয়ে যৌতুক হিসেবে দোকানটা পায় যা দিয়ে সংসার চালাতে থাকে। ছেলের বিয়ের পরেও মা ছেলের চুদাচুদি অব্যাহত ছিল। ছেলে বৌকে চুদে তেমন মজা পেত না বলে বৌ ঘুমালে চুপিসারে মায়ের ঘরে ঢুকে মারে লাগাত।
ঝামেলা লাগে বিয়ের ৪ বছর পর থেকে, আজ থেকে ১০ বছর আগে। তখন আকলিমার বয়স ৫২ বছর, আনিসের ৩৪ বছর। আনিসের ততদিনে একটা ২ বছরের বাচ্চাও আছে। আকলিমার বৌমা তার শ্বাশুড়ির সাথে ভাতারের সম্পর্ক সন্দেহ করা শুরু করে। কি কারনে ছেলে বুড়ি মায়ের রুমে এত সময় কাটায় সেটা নিয়ে প্রশ্ন করা শুরু করে।
বিপদ এড়াতে, সমাজের চোখে মা ছেলের এই নিষিদ্ধ সম্পর্ক গোপন রাখতেই গত ১০ বছর হল আনিস মা বাবাকে এই কড়াইল বস্তিতে এনে তুলেছে। সেই থেকে, বউয়ের চোখ ফাঁকি দিয়ে, বাবার দেখাশোনা করার অজুহাতে সপ্তাহে একদিন দোকান বন্ধের দিন দুপুরে আকলিমা মাকে এসে চুদে যায় আনিস। সেই গত ২৪ বছর ধরে আনিস আকলিমার চুদাচুদি চলছে। আকলিমার এখন ছেলের বীর্যে পেট হওয়ারও ভয় নাই বলে পিল-টিল না খাইয়েই দুজনে দিব্যি চুদাচুদি করে ভাল সময় কাটায়। বস্তিতে মা ছেলের এই সমাজ নিষিদ্ধ সম্পর্কও গোপন থাকছে।
সব শুনে সখিনা আরো দৃঢ়প্রতিজ্ঞ হয়, রাজিবের সাথে সেও চুদনখেলা শুরু করবে। আকলিমা আনিসও সখিনার এই সিদ্ধান্তে খুশি হয়।
– হেইটা তুই খুব ভালা সেদ্ধান্ত নিসস রে সখিনা। নিজের পেটের পুলা তার খানকি মায়েরে চুদব নাত কি পাশের ঘরের আবুল-কালামের বাপে আইসা চুদব?!
– ঠিক করসেন খালা। আপ্নের পুলায় আপ্নের সাথে কইরা আরো বেশি মজা পাইব। রাজিব হালায় সারা জীবনের লাইগা নেশাপাতি ছাইড়া দিব দেইখেন। তহন হেরে আমি আপ্নের ন্যায্য সম্পত্তির হিসসা বাইর করতে কাজে লাগাইতে পারুম।
আকলিমা আরেকটু উস্কে দিতে বলে,
– আমি খালি একটাই ভুল করসি বইন – আনিসের চুদনে বাচ্চা পেটে লই নাই। তুর ত আর আমাগো লাহান টেকাটুকার সমুস্যা নাই। তুই পুলারে দিয়া চুদায়া পেট বান্ধায় লইস। তাইলে দেখবি বাকি সারা জীবন পুলারে নিজের কাছেই রাখতে পারতাছস।
– হ খালা। মায় ঠিকই কইছে। রাজিবরে দিয়া আপ্নের স্বামী-ভাইগো সম্পত্তির অংশ বুইঝা লইলে ভাগেও বেশি পাইবেন। পরে হেইগুলান বেইচা আপ্নে আর রাজিব, মায় পুলায় বস্তি ছাইড়া কোন দূরের গাঁও গেরামে ঘর বানাইবেন। ওইহানেই পুলার মালে ছাওয়াল পয়দা দিয়া সুখে সংসার কইরবেন।
সখিনা ভাবে, আনিস আকলিমা ঠিকই বলছে। তাছাড়া, টাঙ্গাইলের গ্রামের স্বাস্থ্যকর্মীর কথা মনে পড়ে, যে তাকে আগেই বলেছে – সন্তান ধারনে সখিনার কোন সমস্যা নাই। স্বামী তাজুল মিঞায় বীর্যেই সমস্যা ছিল বলে সখিনার আর বাচ্চা হয়নি। রাজিবের বীর্যে নিশ্চয়ই সখিনার আবার বাচ্চা পেটে নেয়ার সৌভাগ্য হবে।
তবে, সেসবের আগে এই বকুল হারামজাদিরে ভাগানো দরকার। সেটার বুদ্ধি চায় আকলিমা আনিসের কাছে। তিনজনে শলাপরামর্শ করে ঠিক করে বকুলকে শায়েস্তা করার উপায়।
(((পাঠকগণ, এই প্লটে বস্তির মানুষদের মধ্যে যেটা সাধারণ ব্যাপার – প্রচুর কুটনামি, দুষ্টু বুদ্ধির চাল সামনে জানতে পারবেন। সবে শুরু হল এখানে। এই গল্পে সঙ্গমের পাশাপাশি প্রচুর বুদ্ধির মার প্যাঁচে ফাঁদে ফেলা, কাহিনীর বাঁক বদল (twist & turn) খুঁজে পাবেন সামনে।)))
বকুল গার্মেন্টস ফ্যাক্টরির যে মাঝবয়েসী বিপত্নীক সুপারভাইজার সাহেব আছে, বকুল যাকে সখিনার সাথে ফিট করার প্রস্তাব দিয়েছিল – সেই চোদারু পুরুষটা আনিসের বন্ধু মানুষ। ওই ব্যাটা বউয়ের বিকল্প হিসেবে প্রতিদিনই গার্মেন্টসের কোন না কোন কর্মীরে চুদে বেড়ায়। আনিস তাকে বকুলরে চুদে দিতে রাজি করানোর জন্য ফোন দিল।
সুপারভাইজার আনিসের প্রস্তাব শুনে খুশিমনে রাজি হয়। পরদিন দুপুরেই সে চুদতে রাজি। আরো জানায় – বকুলরে নাকি সে এর আগেও বেশ ক’বার চুদেছে। বরিশালের অভাবী মাগী, টেকার খুব লোভ। সামান্য টেকা দিতেই নাকি চুদতে দেয়!
সখিনার কাছে এবার পরিস্কার হল – বকুল শয়তানি মাগীটা এত চুদনখেলা শিখেছে কিভাবে। সে আগেই রাজিবের সাথে বকুলের চোদন দেখে বুঝেছিল এই মাগী আগেই কাওরে দিয়ে চুদছে। সুপারভাইজার ব্যাটা শুধু না, এলাকার দর্জি থেকে শুরু করে আরো বহু মানুষকে দিয়ে বকুল পয়সার বিনিময়ে চুদেছে।তার ধারনা সত্য হল।
পরিকল্পনা এভাবে ঠিক হল – পরদিন দুপুরে গার্মেন্টস এর লাঞ্চ টাইমে সুপারভাইজার বকুলকে তার রুমে ডেকে টেবিলে তুলে চুদবে। রুমের দরজা খোলা রাখবে। বকুলের টাকার লোভ, তাই টেবিলে টাকা বিছায় তার ওপর চুদবে।
দুপুরে বকুলকে আনতে রাজিব যখন সিএনজি চালায় যাবে, সুপারভাইজার কৌশলে তাকে রুমে আসতে বলবে। রাজিব তার রুমে ঢুকতেই সব দেখতে পারবে। আর এরপর নিশ্চয়ই নিজে থেকেই রাজিব বকুলকে ঘেন্না করবে, বুঝবে ছেমড়ি একটা সস্তা মাগী ছাড়া কিছুনা।
অন্যদিকে, আকলিমা বস্তির সর্দারগোছের মাস্তানকে বলল – সখিনাদের পাশের ঘর থেকে বকুলকে যেন বিদায় করে। বেশি ভাড়ায় অন্য কোন ভাড়াটিয়া আনে। আকলিমা বস্তির পুরনো ভাড়াটে। সর্দারের সাথে টাকাপয়সা নিয়ে কখনো ঝামেলা হয়নি, যেখানে বস্তির বেশিরভাগ মানুষই অভাবে পড়ে রুমভাড়া বাকি রাখে। তাই, সর্দার আকলিমার প্রস্তাবে রাজি হল। পরদিন রাতেই সর্দার নিজে দলবল মাস্তানসহ এসে বকুলকে রুম থেকে উচ্ছেদ করবে বলে জানাল। এমনকি এও বলল – বকুলকে তার বেশ্যাপাড়ার মাগী হিসেবে রাখবে৷ বকুলরে মাগীপাড়ায় রেখে খাওনের ইচ্ছে সর্দারের সাঙ্গপাঙ্গদের বহুদিনের পুরনো।
সব হিসাব করা পরিকল্পনা। পরের দিন ঠিক তাই তাই ঘটল!
রাজিব বকুলকে গার্মেন্টস থেকে আনতে গিয়ে সুপারভাইজারের রুমে টাকা ছড়ান টেবিলে চোদনরত অবস্থায় দেখে। ঘেন্নায় রাজিব সেখানেই বকুলকে মেরেপিটে বাড়ি চলে আসে। বকুল কড়াইল বস্তিতে ফিরেই দেখে – বস্তির মাস্তান সর্দার সদলবলে তার ঘরে। বকুলকে ঘর থেকে বের করে দিয়ে, তার মালামালসহ তাকে জোর করে মেরেপিটে বেশ্যালয়ে তুলে নেয়। সংসারে কেও না থাকা বকুলের বাঁধা দেবার কিছুই ছিল না। সখিনার বুদ্ধির প্যাঁচে পড়েই তার এই দুর্ভাগ্য সে বুঝতে পারে। নাহ, সখিনা বেডিরে সে যা ভাবছিল, বেডি তার চেয়ে বহুগুণ বেশি চালাক!
এভাবেই, আকলিমা ও আনিসের সাহায্যে সখিনা বকুলকে বস্তিছাড়া করে। বকুলকে উপযুক্ত শাস্তি দিয়ে সখিনার মনের আগুন কিছুটা শান্ত হয়। এবার তার সতীন কুলসুম, স্বামী তাজুল মিঞা ও ভাইদের শায়েস্তা করার পালা। তার আগে, বাকি কাজ সারতে হবে। ছেলে রাজিবকে ভুলিয়ে ভালিয়ে সখিনা মায়ের সাথে চোদন খেলায় মগ্ন করতে হবে।
এদিকে, বকুলকে হারানোর দুঃখ ভুলতে সেদিন রাত থেকেই রাজিব আবার নেশাপানি শুরু করে। একদিকে না পারছে চোদনের জ্বালা জুড়াতে, না পারছে বকুলের প্রতারণার দুঃখ ভুলতে। পুরনো ভুলে যাওয়া অভ্যাসে সে আবারো মদ গাঁজা খাওয়া শুরু করে।
সখিনা বুঝতে পারে – এটাই উপযুক্ত সময়। বকুলের অভাব পূরনে মাকে ডবকা নারী হিসেবে ছেলের কাছে তুলে ধরতে হবে। তাই, ছেলে রাজিবকে নিজের দেহ রুপে পটাতে সে রাজিবের দেয়া, দরজির বানানো স্লিভলেস বড় গলার টাইট ফিটিং ব্লাউজসহ শাড়ি পড়তে শুরু করল। দরজি ব্যাটার ওপর তখন রাগ হলেও এখন খুশি সখিনা। দরজি আসলে ঠিকই বলেছিল। এমন স্লিভলেস, বড় গলার ব্লাউজ পরে নিজের কামুক শরীর দেখানোই তার মত যুবতী নারীকে মানায়!
ছেলেকে নিজের ডবকা গতরের যাদু দেখাতে, নিজের ৩৮ বছরের যুবতী দেহের কামসুধায় পটাতে, নিজের ৩৪ সাইজের গোলাকার নিরেট ঠাসা স্তনের বাঁধনে জড়াতে – ছেলের সামনে ঘরের ভেতর খোলামেলা থাকতে শুরু করে সখিনা।
ছেলের চোখেও মায়ের এই পরিবর্তন ধরা পড়ে। মা হলেও, সখিনাকে আড়েআড়ে মাপতে থাকে রাজিব। স্বীকার করতেই হয় – মায়ের দেহটা আসলেই মাপমত বানান। তার বাপে চুদেচুদে সাইজমত রাখছে। “বাপে ঠিকই কইত রাইতে চুদনের বেলায়। আমার মায়ের শইলটা আসলেও উপরয়ালা এক্কেরে মাপমতন বানাইছে। ক্যাডায় কইব এই বেডির তার লাহান ২২ বচ্ছরের তাগড়া জুয়ান পুলা আছে!” – মাতাল রাজিব মনে মনে ভাবে।
রাজিব বুঝে তার মা সখিনা বস্তির সেরা যুবতীর মতই সুন্দরী৷ ছেলে রাজিবের জন্মের পর থেকে চেহারাটা একটু ভারীর দিকে ঝুঁকলেও ৩৪-২৯-৩৬ সাইজের ৫ ফুট ৩ ইঞ্চির সখিনার দেহ সৌষ্ঠভ এখনও কড়াইলের যে কোন পুরুষ তার প্রতি আকর্ষিত করতে যথেষ্ট।সেটা রাস্তা ঘাটে মাকে নিয়ে বেরুলে বুঝা যায়। তার উপর, ইদানীং মা সব পাতলা সুতির শরীর দেখানো শাড়ি পড়ছে। এদিকে মেয়েদের ষষ্ঠন্দ্রিয়-ও প্রবল হয়। সখিনাও বুঝতে পারে ছেলে তার দেহের বিভঙ্গ, সঠিক ও নিখুঁত স্থুলতা ও বক্রতা চেটেপুটে খাচ্ছে। পারলে চোখ দিয়েই চুদে দেয় ২২ বছরের ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার রাজিব।
বকুলকে বিদায় করার ৩/৪ দিন পর একরাতে মাতাল ছেলেকে রাতের খাবার দেবার পর গল্প জুড়ে সখিনা।
– কিরে রাজিব, বকুলরে তুই ভুলতে পারতাছস না দেহি? আবার নেশাপানি ধরসস? এইডা ত ঠিক না, বাজান। বকুল গেছে ত কি হইছে, দুইন্নাতে কি আর মাইয়া নাই?!
– কি করুম মা কও? বকুল মাগী যে এইরকম খানকিচুদি আমি কি বুঝছি! শালী আমার সামনে পরপুরুষের চুদা খায়৷ আমারডা খাইল, আমার টেকায় ফুটানি মাইরা আমারেই গুটি করল!
– বাদ দে তুই ওই বেশ্যার আলাপ। হেই বেডি তুর মোর কুলসুম সতীনের লাহান টাউট বাটপার তুরে আগেয় কইছিলাম। তুই চিন্তা করিছ না, তোর মায় আছে। আমি তোরে আরেকখান মাইয়া জুটায়া দিমুনে।
– নারে মা। আমি ওইসব মাইগ্যা মানুষে আর নাই। তুমি পারলে তুমার মত সুন্দরী, ভালা, যৌবতি কুনো মাইয়ারে জোগায় দেও।
সখিনা বুঝল, ছেলে টোপ গিলেছে। এবার কায়দা করে মাছ বরশিতে তুলতে হবে!
– কী যে কস তুই, রাজিব! আমার লাহান বেডি তুর মত কচি পোলার লগে কি করব! মানাইব নাতো পাগলা।
– কে কইছে মানাইবো না? তুমারে ত আমি আগেই কইছি, তুমার লাহান বেডির এহনো যে গতর, তুমারে আরো ১০বার বিয়া দেওন যাইব। তাছাড়া, আমার আর ছুড়ি ছুকড়ি ভাল্লাগতাছে না। তুমার মত বেডি পাইলে হেরে লয়া সংসার পাতুম।
– (সখিনা খুশি হলেও সেটা আড়াল করে) নাহ, মদ-তাড়ি খায়া তুর মাথা গেছে। মায়ের মত বেডির লগে ঘর করবি! কি কইতাসস? এমুন বেডি আমি কই পামু?
– ক্যা, তুমি না মা? পুলার আব্দার তুমি বুঝ না বালডা? নিজে থাকতে আবার অইন্যেরে টানো ক্যা? তুমার পুলায় আবার বাজে মাগীর পাল্লায় যাইব, হেইডা চাও বুঝি?
– (সখিনা খুশি চাপে) আরে না, হেইডা কইছি নি আমি। তুর মাতো সবসময় আছেই তুর লগে। কইতাছি কি, তুর মত পুলার শইলে কাম বল, খেলনের ক্ষেমতা বেশি থাহে। আমার লাহান বেডি কি হেইটা সামলাইতে পারব?!
– অন্য বেডির কথা জানি না। তুমি যে খুব পারবা হেইডা আমি জানি। এহন তুমি দিবানি কও।
ছেলের স্পষ্ট কথায় সখিনা বেশ সাহস পায়। ছেলেকে আরেকটু তাতিয়ে দিতে ছেলেকে চুদাচুদির কথা বলে উস্কানি দেয়,
– আমারে চাস হেইডা কইলেই হয় তাইলে? কথা পেচাস ক্যা? আমি কি না করছি? তয়, তুই যেমনে চুদতি, মাগো মা। হেই চুদন খাইলে আমার মত বেডির খবর আছে। বকুলের মত ছেমড়ি তোরে সামলাইতে পারত না, দেখছি না আমি।
– দেখছ ঠিক আছে, কিন্তুক বালডাও বুঝ নাই তুমি মা। তুমার মত পাঠির লাহান টাইট শইলের বেডিরাই আমাগো মতুন জুযান মরদরে ভালামত খাওয়াইতে পারে। বকুলরে লাগায়া তেমুন মজাও আছিল না। একবার গাদন মারলেই ক্যালায়া যাইত। চুদন খেলাও বাজে আছিল। সেইখানে তুমি হইতাছ পাক্কা সেয়ানা মাল।
– (সখিনা খিলখিলয়ে জোরে হাসি দেয়) হ, নিজ মারে পাক্কা সেয়ানা কস, লাগাইতে চাস! বুজসি নেশাডা তুর ভালাই ধরছে। রাইতে ঘুম দিয়া সক্কালে সব ঠিকই ভুইলা যাবি।
– বাল ভুলুম মা। তুমার দুঃখ না মেটায়া তুমার পুলায় কিছুই ভুলব না।
– দেহুম নে কি মনে রাখস সকালে। ওহন যা ঘুমা। তয় মনে রাহিস, নেশাপাতি সারা জীবনের লাইগা না ছাড়লে কইলাম এই সখিনা মারে তুই পাবি না।
– তুমার লাইগা মদগাজা ক্যান, দুইন্না ছাড়তেও তুমার পুলায় রাজি আছে। তুমি খালি স্বীকার যাও।
ঘুমের ঘোরে, নেশায় ছেলের চোখ বন্ধ হয়ে আসছে দেখে সেরাতে সখিনা আর কথা বাড়ায় না। ছেলেকে চৌকিতে শুইয়ে ফ্যান ছেড়ে ঘুম পাড়ায় দেয়। নিজ ঘরে এসে সখিনা প্রস্তুতি নেয় – আর দেরি করা যাবে না। কাল রাতেই ছেলের চুদন খেতে হবে। সবকিছু পরিকল্পনা মতই আগাতে হবে। বেশি দেরি করলে ছেলে এবার মাগীপাড়ায় যাওয়া শুরু করতে পারে।

More বাংলা চটি গল্প

Leave a Comment